আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

আ.লীগ থেকে নৌকা প্রতীকে লড়বেন ২৪ নারী

প্রকাশিত:সোমবার ২৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৭ নভেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র নেয়া প্রার্থীদের মধ্য থেকে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। এসব প্রার্থীদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৪ জন নারী রয়েছেন, যারা এবার নৌকা প্রতীকে নির্বাচন করবেন।

রবিবার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নৌকার কাণ্ডারিদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

একনজরে ২২ নারী প্রার্থীর নাম দেখে নেয়া যাক : ১. রংপুর-৬ শিরীন শারমিন চৌধুরী, ২. গাইবান্ধা-১ আফরুজা বারী, ৩. গাইবান্ধা-২ মাহবুব আরা বেগম গিনি, ৪. গাইবান্ধা-৩ উম্মে কুলসুম স্মৃতি, ৫. বগুড়া-১ সাহাদারা মান্নান, ৬. বরিশাল-৪ শাম্মী আহমেদ, ৭. বাগেরহাট-৩ হাবিবুন নাহার, ৮. সিরাজগঞ্জ-২ মোছা. জান্নাত আরা হেনরী, ৯. বরগুনা-২ সুলতানা নাদিরা, ১০. শেরপুর-২ মতিয়া চৌধুরী।

আরও পড়ুন>> আ.লীগের মনোনয়ন: ৩ আসনে বাবার পরিবর্তে ছেলে

এছাড়াও নারী প্রার্থীদের মধ্যে রয়েছেন ১১. ময়মনসিংহ-৩ নিলুফার আনজুম, ১২. কিশোরগঞ্জ-১ সৈয়দা জাকিয়া নূর, ১৩. মানিকগঞ্জ-২ মমতাজ বেগম, ১৪. ঢাকা-৪ সানজিদা খানম, ১৫. গাজীপুর-৩ রুমানা আলী, ১৬. গাজীপুর-৪ সিমিন হোসেন (রিমি), ১৭. গাজীপুর-৫ মেহের আফরোজ, ১৮. গোপালগঞ্জ-৩ শেখ হাসিনা, ১৯. কুমিল্লা-২ সেলিমা আহ্মাদ, ২০. চাঁদপুর-৩ ডা. দীপু মনি, ২১. চট্টগ্রাম-২ খাদিজাতুল আনোয়ার, ২২. লক্ষ্মীপুর- ৪ ফরিদুন্নাহার লাইলী ও ২৩. কক্সবাজার-৪ শাহীন আক্তার।


আরও খবর



পিরোজপুর জেলা আইনজীবী সমিতির তলবি সভায় হামলা : আহত চার

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
মশিউর রাহাত (পিরোজপুর)

Image

পিরোজপুর জেলা আইনজীবী সমিতির তলবি সভা এবং এডহক কমিটি গঠনকে কেন্দ্র করে বহিরাগতদের হামলায় ৪জন আইনজীবী গুরুতর আহত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সভা চলাকালীন বহিরাগত সন্ত্রাসীরা হামলা চালিয়ে অ্যাডভোকেট তরুণ ভট্টাচার্য ও আহাসানুল কবির হিমুকে আহত করে। আহত তরুণ ভট্টাচার্য ও আহাসানুল কবিরকে জেলা হাসপাতালে চিকিৎসা দিতে নেয়া হয়। এরপরই তলবি সভা পন্ড হয়ে যায়। পরবর্তীতের আহতদের দেখতে যাওয়ার পথে আরও দুই আইনজীবী রাজ্জাক খান বাদশা ও সাইদুর রহমান টিটুকে আহত করে পালিয়ে যায় সন্ত্রাসীরা।

আইনজীবীরা জানান, আমাদের কার্যকরি কমিটির মেয়াদ শেষ হওয়ায় আমারা জেলা আইজীবী সমিতিতে সাধারণ আইনজীবী সদস্যদের নিয়ে এক তলবি সভা এবং এডহক কমিটি গঠনের জন্য এ সভা আয়োজন করা হয়। সেই সভা চলকালীন সময়ে কতিপয় আইনজীবীর অসলগ্ন ঔদ্ধত্যপূর্ণ আচরণে বহিরাগতরা সভা স্থলে প্রবেশ করে। তারা অনুপ্রবেশ করে তারা অ্যাডভোটেক তরুণ ভট্টাচার্য ও আহাসানুল কবির হিমু মারধোর করে। এরপরই তলবি সভা স্থগিত করে আহতদের হাসপাতালে প্রেরণ করা হয়।

তারা আরও জানায়, তলবি সভা স্থগিত হলে আহত তরুণ ভট্টাচার্য ও আহাসানুল কবিরকে দেখতে জেলা হাসপাতালের দিকে রিক্সায় করে রওয়ানা হয় অ্যাডভোকেট রাজ্জাক খান বাদশা ও সাইদুর রহমান টিটু। তারা ফায়ার সার্ভিসের সামনে পৌছালে ৮/১০ জনের সন্ত্রাসী দল লোহার রড, জিআই পাইপ, ধারালো দাও নিয়ে তাদের উপর আক্রমণ করে। এসময় তাদের শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি মারতে থাকে। এসময় অ্যাডভোকেট সাইদুর রহমান টিটুর দুই পা রড ও জিআই পাইপ দিয়ে থেতলে দেয় সন্ত্রাসীরা।

এসময় জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অনিরুজ্জামান অনিক ওই পথ দিয়ে কয়েকজনকে নিয়ে যাওয়ার সময় তাদেরকে মারতে দেখে মটরসাইকেল থেকে নেমে সন্ত্রাসীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। পরে ফায়ার সার্ভিস আহত দুইজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

গুরুতর আহত সাইদুর রহমান টিটু বলেন, আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আলাউদ্দিন খান ও অ্যাডভোকেট শহিদুল হক খান পান্নার নির্দেশে শংকর পাশা ইউনিয়নের আলাউদ্দিন হাওলাদার ও আইনজীবী সহকারি হুমায়ূন কবিরসহ ৮/১০ জন তাদের উপর হামলা করে। 

জেলা হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডাক্তার আসিফ আহমেদ বলেন, আহত সাইদুর রহমান টিটুর দুই পা গুরুতর জখম আছে। শরীরেও কিছু আঘাতের চিহ্ন আছে। অবস্থা খারপের দিকে যেতে পারে। অবস্থা খারাপ হলে আমরা উন্নত চিকিৎসার জন্য বরিশাল অথবা খুলনায় স্থানন্তর করে দেবো। রোগী যতক্ষণ আমাদের এখানে আছে আমাদের সাধ্যমত চিকিৎসা দিবো।   

এ বিষয়ে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আউয়াল বলেন, বহিরাগতদের দ্বারা আইনজীবীদের আহতের ঘটনায় আমরা মামলা করার প্রস্তুতি নিয়েছি। অচিরেই বিচারের দ্বারস্থ হবো। যাতে করে বহিরাগতরা আমাদের আইজীবী সদস্যদের ওপর নগ্ন হস্তক্ষেপ না করতে পারে। এ জন্য আমরা বিচার বিভাগের হস্তক্ষেপ কামনা করি। 

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আসিকুজ্জামান বলেন এ ঘটনায় আমার এখনও কোন অভিযোগ পাই নাই। অভিযোগ পেলে মামলা গ্রহণ করবো।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




রেলের শূন্যপদ দ্রুত পূরণ করা হবে : রেলমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

নীলফামারীর সৈয়দপুরের কারখানা পরিদর্শন করেছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে কারখানাটি পরিদর্শনে যান তিনি।

এ সময় রেলমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশের জন্য রেলওয়েতেও স্মার্ট ও দক্ষ জনশক্তির প্রয়োজন। শিগগিরই শূন্যপদ পূরণ করে তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, রেলের অনেক জমি বেহাত হয়ে গেছে। এসব জমি দখলমুক্ত করে রেলওয়ে কারখানার আধুনিকায়নে সরকার পদক্ষেপ নিচ্ছে।

মন্ত্রী বলেন, সৈয়দপুর রেলওয়ে কারখানায় জনবল দিনদিন কমে আসছে। দুই হাজার ৮৫৯ জনবলের বিপরীতে বর্তমানে ৮৬০ জন কর্মরত রয়েছেন। বিশ্বে রেলওয়ে অনেক এগিয়েছে। আমাদেরও সেই তালে তাল রেখে এগিয়ে যেতে হবে। নতুন নতুন রেলপথ স্থাপন ও সেবার মান বৃদ্ধি করে রেলওয়ে যাত্রীবান্ধব করতে হবে।

এ সময় কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) সাদেকুর রহমান, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম সিদ্দিক, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, মহাপরিচালক (ডিজি) কামরুল হাসান, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, প্রধান যন্ত্র প্রকৌশলী (সিএমই, পশ্চিম) মুহম্মদ কুদরত-ই খুদা, জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, পুলিশ সুপার গোলাম সবুর প্রমুখ।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




বাগেরহাটে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত, পুলিশসহ আহত ২৫

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বাগেরহাট প্রতিনিধি

Image

বাগেরহাটের মোল্লাহাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কাজী গ্রুপ ও খাকী গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষে পান্না মোল্লা (৪০) নামে এক কৃষক নিহত হয়েছে।নিহত পান্না মোল্লা মোল্লাহাট উপজেলার মোল্লারকুল গ্রামের তৈয়াব মোল্লার ছেলে।

রবিবার (১৮ ফেব্রুয়ারী) সন্ধ্যায় মোল্লাহাট উপজেলার মোল্লারকুল গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় অন্তত ২৫ জন আহত হয়েছে। তাদের মধ্যে পুলিশের ৩ এসআইসহ ৬ পুলিশ সদস্য রয়েছে। সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আশরাফুল আলম জানান, রবিবার সন্ধায় মোল্লাহাট উপজেলার মোল্লারকুল গ্রামে এলাকার আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় কাজী গ্রুপ ও খাকী গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এসময় দেশীয় ইট, গুল্টি, কাচের বল, চাকতি, বর্ষ্যাসহ আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়েছে। ঘন্টাব্যাপি এ সংঘর্ষে কাজী গ্রুপের পান্না মোল্লা গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সংঘর্ষের খবর পেয়ে মোল্লাহাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে তাদের উপরও দেশীয় ও আগ্নেয়াস্ত্র দিয়ে হামলা করা হয়। এতে এসআই মামুন, এসআই মাজহার, এসআই বিধান, পুলিশ সদস্য গোপাল, সঞ্জয় ও হাফিজ আহত হন।

সংঘর্ষের খবর পেয়ে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমান ঘটনা ঘটনাস্থলে যান। এ ছাড়াও এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




কুষ্টিয়ায় ২৩ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করলো বিজিবি

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
রফিকুল ইসলাম, কুষ্টিয়া

Image

কুষ্টিয়ার মিরপুরে ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) উদ্যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালের দিকে শহীদ কর্ণেল সামসুল আরেফিন হলে এক মাদক বিরোধী সভা শেষে উক্ত মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

৪৭ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল আরিফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবির অতিরিক্ত মহা-পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আনোয়ার হোসেন।

এতে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্ণেল এমারাত হোসেন, দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জহুরুল ইসলাম প্রমুখ।

পরে অতিথিবৃন্দ বিভিন্ন সময়ে ৪৭, বিজিবির আটককৃত ৮ হাজার ৭শ ৯৩ বোতল বিদেশী মদ, ৯ হাজার ৪শ' ৪২ বোতল ফেনসিডিল, ২শ ৩৪ কেজি গাঁজা, ১ লক্ষ ৫৮ হাজার ৫শ' প্যাকেট পাতার বিড়ি, ১ হাজার ৭৮ পিচ ইয়াবা, কোকেন সাড়ে ৯ কেজি,ভায়াগ্র ৪শ' ৪৫ পিচ, ২৭ কেজি ৬শ' গ্রাম হেরোইন ও বিভিন্ন প্রকার ট্যাবলেট ৩ লক্ষ ৫১ পিচ। যার আনুমানিক মূল্য প্রায় ২৩ কোটি টাকা।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




এস আলমের বিষয়ে হাইকোর্টের রুল খারিজ

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

এস আলম গ্রুপের বিদেশে বিনিয়োগ বা অর্থ স্থানান্তরের অভিযোগের সত্যতা অনুসন্ধান প্রশ্নে হাইকোর্টের জারি করা রুল খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

তবে সর্বোচ্চ আদালত বলেছেন, দূর্নীতি দমন কমিশন ও বাংলাদেশ ফাইনান্সিয়াল ইন্টেলিজেন্ট ইউনিট মনে করলে এ বিষয়ে তারা অনুসন্ধান করতে পারবে।

এস আলম গ্রুপের বিষয়ে হাইকোর্টের দেয়া রুলসহ আদেশ বাতিল চেয়ে করা আবেদনের শুনানি শেষে সোমবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন বিচারপতির আপিল বিভাগ এই আদেশ দেন।

আদালতে আজ এস আলম গ্রুপের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী আজমালুল হোসেন কেসি ও সিনিয়র আইনজীবী আহসানুল করিম। দুদকের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী খুরশিদ আলম খান। অপরদিকে শুনানি করেন এস আলমের খবরটি আদালতের নজরে আনা আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

এস আলমের আলাদিনের চেরাগ শিরোনামে গত ৪ আগস্ট ইংরেজি দৈনিক ডেইলি স্টারে প্রকাশিত অনুসন্ধানী এক প্রতিবেদন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চের নজরে আনলে আদালত স্বপ্রণোদিত হয়ে রুলসহ আদেশ দেন। পরবর্তীতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে এস আলমের করা আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার আদালত হাইকোর্টের আদেশে স্ট্যাটাসকো দিয়ে বিষয়টি আপিল বিভাগের পূর্নাঙ্গ বেঞ্চে শুনানির জন্য নির্ধারণ করেন। সে অনুযায়ী এসংক্রান্ত লিভ টু আপিল প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগে শুনানির জন্য আসে। তবে লিভ-টু-আপিলে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে পক্ষভুক্ত না করায় সর্বোচ্চ আদালত তাকে পক্ষভুক্ত করার নির্দেশ দেন। সে অনুযায়ী ব্যারিস্টার সুমনকে পক্ষভুক্ত করে শুনানির পর আজ সর্বোচ্চ আদালত রুল খারিজের আদেশ দেন।


আরও খবর