আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ জুন ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চাকরি থেকে ব্যবসা, স্বাস্থ্য থেকে পরিবার, কেমন যাবে আপনার আজকের দিন? জানুন আজকের রাশিফল।

মেষ:

বেশ কিছু প্রতিকূলতার সম্মুখীন হতে হবে। ফল পেতে গেলে পরিশ্রম করতে হবে। নতুন পদক্ষেপ নিতে হবে। পরিবারের থেকে সাহায্য পাবেন। সঞ্চয় করতে জানতে যেন। প্রতিটা ক্ষেত্রে লোকের সঙ্গে কথা বলুন। মেজাজ হারাবেন না। মনের সম্পর্ক ভাল রাখুন। কাউকে আঘাত করবেন না।

বৃষ:

আপনার প্রত্যাশা পূরণ হবে। স্ত্রীর সঙ্গে ঝামেলায় জড়াবেন না। মূল্যবান জিনিস যত্নে রাখুন। কাউকে অযত্ন করবেন না। অযথা ঝামেলায় জড়াবেন না। উত্তেজনা সৃষ্টি হবে। বিয়ের ক্ষেত্রে নতুন দিক। বেশ কিছু বিষয়ে অনুশীলন প্রয়োজন।

মিথুন:

সাময়িক স্বাস্থ্য সমস্যা থাকবে। অন্যের দিকে বেশি ধ্যান দেবেন না। আর্থিক ক্ষতি হতে পারে। অন্যের সাহচর্য লাভ করলে আজকে মুশকিল। অল্প থেকেই বেশি ক্ষতি হতে পারে। সকলের কথা শুনে চলতে গেলে বিপদ। অফিসের কাজ তাড়াতাড়ি শেষ করুন।

কর্কট:

দীর্ঘ অসুস্থতা থেকে সেরে উঠবেন। নতুন কিছু করতে হবে। স্বার্থপর বদরাগী ব্যক্তিকে এড়িয়ে চলবেন। মানসিক উত্তেজনা থাকবে। আপনার ব্যবসা জোরদার করতে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। নিকটবর্তী কেউ আর্থিকভাবে সহায়তা করতে পারে। সতর্ক থাকুন যেহেতু আজকের দিনে বন্ধুত্ব হারানো অত্যন্ত সম্ভবপর।

সিংহ:

নিজের আচরণ ভাল রাখুন। অন্যদের মুগ্ধ করতে গেলে কথা বলার ধরন ঠিক করতে হবে। টাকা পয়সার লেনদেন আজ বন্ধ রাখুন। সত্যি বলতে শিখুন। অন্যের কথায় কান দেবেন না। পুরনো কিছু বিষয় নিয়ে প্রেমে তর্ক হতে পারে। কর্মক্ষেত্রে বিনোদন আপনার পক্ষে ভাল প্রমাণিত হবে।

কন্যা:

মানসিক চাপ থাকবে। অত্যন্ত ঝামেলার মধ্য ফাইট যাবেন। যেকোনও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে। অর্থ সংগ্রহ করতে হবে। বুদ্ধি দিয়ে সবকিছু বিবেচনা করুন। দিন ভাল, প্রেমের দিকে নজর দিতে পারেন। নিজের জন্য সময় বের করুন। অযথা কারওর দোষ খুঁজবেন না।

তুলা:

মেধা ক্ষমতার প্রয়োগ করবেন। ইতিবাচক চিন্তার মাধ্যমে বিনিয়োগ করা সম্ভব। আপনার পরিবারের প্রতি সঠিক সময় দিন। তাঁদেরকে বুঝতে দিন যে আপনি তাঁদের জন্য পরোয়া করেন। সবাইকে সব কথা বলবেন না। অভিযোগ করার কোন সুযোগ দেবেন।

বৃশ্চিক:

চারপাশের মানুষের থেকে সুযোগ পাবেন। অনেকেই আজ আপনাকে সাহায্য করবেন। ব্যবসায় লাভ হবে। নতুন করে কিছু শুরু করবেন না। প্রয়োজনের থেকে বেশি মন দিয়ে কাজ শুরু করুন। নয়া দিকে অনেক কিছু ঘটে চলেছে, চোখ কান খোলা রাখুন।

ধনু:

দিন ভাল থাকবে। খুশিতে থাকবেন। প্রচুর অর্থ ব্যয় হবে। বাবা মায়ের থেকে অনেককিছু জানবেন। আর্থিক অবস্থার অবনতি ঘটবে। নতুন কিছু চাইলে সেটাও করতে পারেন। পরিবারের জন্য ভাল কিছু ঘটবে। কিছু রহস্যের উদঘাটন হবে।

মকর:

নিজের শক্তি ফিরিয়ে নিয়ে আসুন। অযথা কারওর দোষ খুঁজতে যাবেন না। যে যায় বলুক না কেন, সবকথা শুনবেন না। নিজের মনকে দুর্বল করবেন না। সবকিছুর সম্ভাবনা দূরে সরিয়ে রেখে দেবেন। সম্পত্তিতে বিনিয়োগ থেকে লাভ পাবেন। নতুন কিছু ঘটবে আপনার জীবনে।

কুম্ভ:

অর্থ নিয়ে সমস্যা হতে পারে। স্বাস্থ্যের দিকেও ধ্যান দিন। হাঁটাচলা সাবধানে করুন। প্রেমিকার পরামর্শে আজ কিছু না করলেই ভাল। ব্যবসায় অংশীদারি মনোভাব ভাল তবে নিজের বুদ্ধি কাজে লাগান। অযথা ঝামেলায় জড়াতে যাবেন না, এতে বিপদ। ছেলেমেয়েদের দিকে নজর দিন। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে চলুন।

মীন:

প্রেম প্রস্তাব আসতে পারে। বন্ধুর সঙ্গে কথা বললে অনেক সমস্যার সমাধান হবে। বুঝেশুনে কথা বললেই ভাল। বিতর্কে জড়াবেন না। মা বাবার কথা শুনলে আজ লাভ দেবে। অনেকদিন ধরে যে কাজ করবেন ভাবছেন সেটা করে ফেলুন। একা থাকতে যাবেন না এতে সমস্যা বাড়ে।  

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর
বিফ সাসলিক তৈরির রেসিপি

সোমবার ২৭ জুন ২০২২




আসাম-মেঘালয়ে বন্যায় নিহত ৩১

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১৮ জুন ২০২২ | ৪৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের আসাম এবং মেঘালয়ে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। এছাড়া রাজ্য দুটির ভেতর দিয়ে প্রবাহিত প্রতিটি নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। খবর মিলেছে ভূমিধসেরও। এদিকে বন্যায় গত দুইদিনে আসামে ১২ এবং মেঘালয়ে ১৯ জন মারা গেছেন।

এনডিটিভি জানায়, আসামের ২৮টি জেলার অন্তত ১৯ লাখ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজ্যটির কর্মকর্তারা জানান, কর্মকর্তারা জানান, ব্রহ্মপুত্র ও গৌরাঙ্গ নদীর পানি অনেক এলাকায় বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বন্যা কবলিত জেলাগুলোর প্রশাসন নাগরিকদের নিরাপত্তার স্বার্থে সতর্কতা জারি করেছে। একই সঙ্গে তারা জরুরি প্রয়োজন ছাড়া লোকজনকে ঘর থেকে বের না হওয়ার আহ্বান জানিয়েছে।

আসামের গুয়াহাটিতে তৃতীয় দিনের মতো জলাবদ্ধতার কারণে বেশিরভাগ অংশ স্থবির হয়ে পড়েছে। গুয়াহাটি শহরেও বেশ কয়েকটি ভূমিধসের খবর পাওয়া গেছে। ভূমিধসে নুনমতি এলাকার অজন্তানগরে তিনজন আহত হয়েছে।

মেঘালয় সরকার রাজ্যের চারটি অঞ্চল দেখার জন্য চারটি কমিটি গঠন করেছে। প্রতিটি কমিটির নেতৃত্বে রয়েছেন রাজ্য সরকারের একজন করে মন্ত্রী। মহাসড়কের

কিছু অংশ ধসে পড়ার পরে ন্যশনাল হাইওয়ে ৬-এ ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এই সড়কটি ত্রিপুরা, দক্ষিণ আসাম, মিজোরাম এবং মেঘালয়ের কিছু অংশের লাইফলাইন হিসেবে পরিচিত।

মেঘালয়ের চেরাপুঞ্জিতে শুক্রবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ৯৭২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। যা ১৯৯৫ সালের জুন মাসের পর সর্বোচ্চ এবং ১২২ বছরের মধ্যে তৃতীয় সর্বোচ্চ।

নিউজ ট্যাগ: বন্যায় নিহত

আরও খবর



ইসলামে হজের গুরুত্ব ও তাৎপর্য

প্রকাশিত:শুক্রবার ২৪ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ জুন ২০২২ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঘনিয়ে আসছে হজ। নির্ধারিত সময়ে আল্লাহর জন্য নবিজীর দেখানো পথে কাবা শরিফ তাওয়ায়, সাফা-মারওয়া সায়ী, আরাফা-মুজদালেফায় অবস্থান, মিনায় কংকর নিক্ষেপসহ কুরবানি ও মাথা মুন্ডন করার মতো নির্ধারিত কাজ সম্পাদন করার নাম হজ। কোরআন সুন্নায় হজের গুরুত্ব ও ফজিলত ওঠে এসেছে। কী সেসব গুরুত্ব ও ফজিলত?

হজ কী?

হজ মহান আল্লাহর নির্দেশ এবং একটি ইবাদত। ইসলামের পঞ্চস্তম্ভের অন্যতম হজ। আরবি হজ শব্দের অর্থ সংকল্প করা বা ইচ্ছা করা। কোরআনুল কারিমে ১০২ বার হজ শব্দটি উল্লেখ রয়েছে। হজ আর্থিক এবং শারীরিক ইবাদত। তাই আল্লাহ তাআলা আর্থিক ও শারীরিকভাবে সক্ষম প্রত্যেক ব্যক্তিকে পরিপূর্ণভাবে হজ সম্পাদন করার নির্দেশ দিয়েছেন। এ ফরজ হজের উদ্দেশ্য হলো মহান আল্লাহর তাআলার সন্তুষ্টি অর্জন করা। আল্লাহ তাআলা হজের নির্দেশ দিয়ে বলেন-

اَلۡحَجُّ اَشۡهُرٌ مَّعۡلُوۡمٰتٌ ۚ فَمَنۡ فَرَضَ فِیۡهِنَّ الۡحَجَّ فَلَا رَفَثَ وَ لَا فُسُوۡقَ ۙ وَ لَا جِدَالَ فِی الۡحَجِّ ؕ وَ مَا تَفۡعَلُوۡا مِنۡ خَیۡرٍ یَّعۡلَمۡهُ اللّٰهُ ؕ وَ تَزَوَّدُوۡا فَاِنَّ خَیۡرَ الزَّادِ التَّقۡوٰی ۫ وَ اتَّقُوۡنِ یٰۤاُولِی الۡاَلۡبَابِ

‘হজের সময় নির্দিষ্ট মাসসমূহ। অতএব এই মাসসমূহে যে নিজের উপর হজ আরোপ করে নিল, তার জন্য হজে অশ্লীল ও পাপ কাজ এবং ঝগড়া-বিবাদ বৈধ নয়। আর তোমরা ভাল কাজের যা কর, আল্লাহ তা জানেন এবং পাথেয় গ্রহণ কর। নিশ্চয় উত্তম পাথেয় তাকওয়া। আর হে বিবেক সম্পন্নগণ, তোমরা আমাকে ভয় কর।’ (সুরা বাকারা : আয়াত ১৯৭)

নির্ধারিত কয়েকদিন সুনির্দিষ্ট কিছু কাজ সম্পাদন করেই জান্নাত যাওয়ার ইবাদত হজ। যাবতীয় পাপ থেকে নিষ্পাপ শিশুর মতো হওয়ার মাধ্যমও হজ। হাদিসের একাধিক বর্ণনায় এসেছে-

১. হজরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু বলেন, আমি নবিজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে বলতে শুনেছি, যে ব্যক্তি আল্লাহর জন্য হজ করলো এবং স্ত্রী সহবাস, যাবতীয় অশ্লীল কাজ ও গালমন্দ থেকে বিরত থাকলো; সে ওই দিনের মতো (নিষ্পাপ) হয়ে ফিরলো; যেদিন তার মা তাকে জন্ম দিয়েছিলো।’ (বুখারি, মুসলিম, মিশকাত)

২. নবিজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমর ইবনুল আস রাদিয়াল্লাহু আনহুকে লক্ষ্য করে বলেছিলেন, হে আমর! তুমি কি জানো না যে, ইসলাম তার আগের সব গুনাহ নষ্ট করে দেয়? হিজরত তার আগের সব গুনাহ ধ্বংস করে দেয়? আর হজ তার আগের সব গুনাহ মোচন করে দেয়? (মুসলিম, মিশকাত)

৩. হজ শুধু গুনাহ মোচনের উপায়ই নয় বরং হজের বিনিময় শুধু জান্নাত। হাদিসে পাকে এসেছে-

হজরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, নবিজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, এক ওমরাহ থেকে আরেক ওমরার মধ্যবর্তী সময়ের ছগিরা গুনাহসমূহের কাফফারা স্বরূপ। আর মাবরূর (কবুল) হজের বিনিময় জান্নাত ছাড়া কিছুই নয়।’ (বুখারি, মুসলিম, মিশকাত)

৪. হজ ও ওমরা গুনাহ দূর করা এবং জান্নাত দেওয়ার পাশাপাশি দুনিয়ায় মানুষের দারিদ্রতাও দূর করে দেয়। হাদিসে পাকে এসেছে-

হজরত আব্দুল্লাহ ইবনে মাসউদ রাদিয়াল্লাহজু আনহু বলেন, তোমরা হজ ও ওমরার ধারাবাহিকতা অব্যাহত রাখ। কারণ এ দুটি দারিদ্রতা এবং গুনাহ উভয়টি দূর করে দেয়; যেমন হাপর লোহা ও সোনা-রূপার ময়লা দূর করে। আর মাবরূর হজের প্রতিদান জান্নাত বৈ কিছুই নয়।’ (তিরমিজি, ইবনে খুজায়মা, নাসাঈ)

মনে রাখতে হবে

হজ প্রতিটি মানুষের জন্য খুবই গুরুত্ব ও ফজিলতপূর্ণ ইবাদত। কারণ নবিজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এক সাহাবির জিজ্ঞাসাবাদে সর্বোত্তম তিনটি বিশেষ কাজের মধ্যে হজের কথাও বলেছিলেন। বিষয়টি হাদিসে এভাবে এসেছে-

৫. হজরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, নবিজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে জিজ্ঞাসা করা হয়েছিল, সর্বোত্তম কাজ কোনটি? জবাবে তিনি বলেছিলেন, আল্লাহ এবং তাঁর রাসুলের প্রতি বিশ্বাস স্থাপন করা। এরপর কী? তিনি বলেছিলেন, আল্লাহর পথে জিহাদ করা। এরপর কী? তিনি বলেছিলেন, মাবরূর হজ।’ (বুখারি, মুসলিম, মিশকাত)

সুতরাং মুমিন মুসলমানের উচিত, আল্লাহর জন্য নবিজীর দেখানো নিয়েম হজ পালনের মাধ্যমে গুনাহ ও দারিদ্রমুক্ত জীবন পাওয়ার চেষ্টা করা। নিষ্পাপ হয়ে দুনিয়া থেকে বিদায় গ্রহণ করে পরকালে সুনিশ্চিত জান্নাতের অধিকারী হওয়া।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহর সামর্থ্যবান সবাইকে হজ করার তাওফিক দান করুন। আমিন।


আরও খবর



মহানবী (সা.)-কে কটূক্তি: ভারতের পুলিশ-বিক্ষোভকারী সংঘর্ষে নিহত ২

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ জুন ২০২২ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নূপুর শর্মার অবমাননাকর মন্তব্যের জেরে ভারতের ঝাড়খণ্ডে বিক্ষোভকারীদের ওপর গুলি বর্ষণ করেছে পুলিশ। এ ঘটনায় ২ জন নিহত ও ১০ আহত হয়েছেন। শনিবার সকালে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি ও দ্য ওয়ারেরে এ তথ্য উঠে এসেছে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ওয়ারের খবরে বলা হয়েছে, শুক্রবার ডেইলি মার্কেটের কাছে রাঁচি মূল সড়কে জড়ো হয়ে বিক্ষোভ করছিলেন কয়েক হাজার মুসলিম। এ সময় তাদের ওপর পুলিশ গুলি চালালে অন্তত দু’জন নিহত এবং ১০ জনের বেশি গুরুতর আহত হন।

প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভকারীদের ওপর গুলি চালিয়ে ছত্রভঙ্গ করার চেষ্টা করলে কিছু বিক্ষোভকারী পাথর ছুঁড়লে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে আন্দোলনকারীরা। এ ঘটনায় রাঁচি মূল সড়ক ও ডেইলি মার্কেট এলাকাসহ শহরের বিভিন্ন জায়গায় কারফিউ জারি করা হয়েছে।

সম্প্রতি জ্ঞানবাপী মসজিদ নিয়ে ভারতের একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে নূপুর শর্মা মহানবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ উঠে। বিতর্কিত মন্তব্য করেন বিজেপি নেতা নবীন কুমার জিন্দালও।

এরপরই শুরু হয় সমালোচনা আর বিক্ষোভ। চলছে সংঘর্ষও। বিভিন্ন রাজ্যে এরই মধ্যে নূপুরের বিরুদ্ধে মামলা হয়েছে। দেশের গণ্ডি পেরিয়ে ক্ষোভ পৌঁছেছে বিভিন্ন মুসলিম দেশে। কড়া প্রতিক্রিয়া দিয়েছে বিভিন্ন দেশ।

এ ইস্যুতে পরিস্থিতি জটিল আকার ধারণ করায় বিজেপির পক্ষ থেকে নূপুর ও নবীনকে ছয় বছরের জন্য বরখাস্ত করা হয়েছে।

মধ্যপ্রাচ্যের বেশ কিছু সংবাদমাধ্যম এবং বিবিসি জানায়, সেসব দেশে ভারতীয় পণ্য বর্জনের ঘোষণাও দিয়েছে মুসলমানরা।

এ ঘটনার পর দলের নেতা ও মুখপাত্রদের টিভি বিতর্কে অংশ নেয়ার ব্যাপারে নতুন নিয়ম করেছে বিজেপি। এখন থেকে কেবল দলটির অনুমোদিত মুখপাত্র এবং প্যানেলিস্টরা টেলিভিশন বিতর্কে অংশ নিতে পারবেন। টিভি বিতর্কে অংশ নিতে মুখপাত্র এবং প্যানেলিস্ট নির্ধারণ করে দেবে দলটির মিডিয়া সেল।


আরও খবর



ট্রাকের ধাক্কায় তরুণ ফুটবলারের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ জুন 2০২2 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ জুন 2০২2 | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাড়ি থেকে মোটরসাইকেলযোগে ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার পথে রংপুরের পীরগঞ্জে ট্রাকের চাপায় মাসুম মিয়া নামে তরুণ এক ফুটবলার নিহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

বৃহস্পতিবার সকালে পীরগঞ্জ উপজেলার দুরামিঠিপুর তেল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত মাসুম পীরগঞ্জ পৌরসভার ওসমানপুর এলাকার মাহফুজার রহমানের ছেলে।

পীরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল বলেন, গুরুতর আহত অবস্থায় প্রথমে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হয় ফুটবলার মাসুম মিয়াকে। কিন্তু তার অবস্থার অবনতি হলে পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মাসুম মিয়াকে মৃত ঘোষণা করেন।

নিহতের বড় ভাই মামুন মিয়া জানান, সকালে বাড়ি থেকে বের হয়ে মোটরসাইকেলযোগে বেকারিতে যাচ্ছিলেন মাসুম মিয়া। পথিমধ্যে মিঠিপুর তেল পাম্পের সামনে পৌঁছালে পীরগঞ্জের দিকে আসা একটি ট্রাক মোটরসাইকেলকে চাপা দেয়। এতে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন তিনি। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত মাসুম মিয়া বঙ্গবন্ধু গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ের চ্যাম্পিয়ন খেলোয়াড় ছিলেন।


আরও খবর



প্রতিটি ক্ষত মূল্যবান: অদিতি

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ জুন 2০২2 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ জুন 2০২2 | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সর্বসাকল্যে অদিতির ঝুলিতে মাত্র চারটে প্রকল্প। একটি মারাঠি, একটি তামিল আর দুটি হিন্দি ওয়েব সিরিজে কাজ করেছেন তিনি। কিন্তু তাতে কী হয়েছে। নেটফ্লিক্সের সি আর এমএক্স প্লেয়ারের অত্যন্ত জনপ্রিয় আশ্রম সিরিজ তাঁকে রাতারাতি তারকা বানিয়ে দিয়েছে। আবার আশ্রম থ্রিতে আসতে চলেছেন এই তরুণী অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে অদিতি পোহানকর শুটিং চলাকালীন তাঁর নানা অভিজ্ঞতার কথা জানিয়েছেন।


খ্যাতনামা পরিচালক প্রকাশ ঝাঁ পরিচালিত আশ্রম সিরিজে অদিতি পাম্মির চরিত্রে সবার ভালোবাসা কুড়িয়েছেন। এই ওয়েব সিরিজে তাঁকে কুস্তিগিরের ভূমিকায় দেখা গেছে। তবে এই চরিত্রের মতো নিজেকে গড়ে তুলতে অনেক ঘাম ঝরাতে হয়েছে অদিতিকে।  এই তরুণী অভিনেত্রী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পেশাদার কুস্তিগির সংগ্রাম সিংয়ের কাছে রোজ প্রশিক্ষণ নিয়েছেন। আর প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা তিনি কুস্তির অনুশীলন করেছেন। অদিতি নিজের প্রস্তুতি প্রসঙ্গে বলেন, আমার চরিত্রটি দর্শকের মনে ধরেছে। কিন্তু দর্শকের সামনে এই চরিত্রে আসা আমার জন্য অনেক বেশি চ্যালেঞ্জিং ছিল। আর ববি (দেওল) স্যারের সঙ্গে কুস্তি করা মোটেও মুখের কথা নয়। আমার ওজন তাঁর অর্ধেক। তবে সবচেয়ে মজার ব্যাপার, কুস্তির সময় ববি স্যার আমার চেয়ে বেশি ভয় পেয়েছিলেন। তিনি আরও বলেন, আশ্রম সিরিজের শুটিং চলাকালে আমি অনেক আঘাত পেয়েছি। এখনো আমার ক্ষত শুকায়নি। তবে আমার কাছে প্রতিটি ক্ষত মূল্যবান। কারণ, যে পরিমাণ ভালোবাসা আর প্রশংসা দর্শকদের কাছ থেকে পেয়েছি, তা অমূল্য।


পাম্মির চরিত্র ব্যক্তি অদিতিকে কতটা বদলেছে, এ সম্পর্কে এক সাক্ষাৎকারে তিনি বলেন, কিছুটা নিশ্চয়। আমি পাম্মির থেকে ধৈর্য আর সাহসএ দুই জিনিস শিখেছি। তবে এই চরিত্র করতে করতে কোথাও আমার ব্যক্তিত্ব কিছুটা প্রকাশ পেয়েছে। তবে নিজের লক্ষ্যে পৌঁছানোর জন্য পাম্মির মতো ধৈর্য আর সাহসের প্রয়োজন।

আশ্রম থ্রিতে ববি দেওল, অদিতি ছাড়া এষা গুপ্তা, দর্শন কুমার, অনুপ্রিয়া গোয়েঙ্কা, চন্দন রায় সান্যাল, তুষার পান্ডে, তৃধা চৌধুরীসহ অনেকে আছেন। ৩ জুন ওটিটিতে আসছে এই সিরিজ।


আরও খবর