আজঃ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দৈনিক রাশিফলে আপনি আপনার আর্থিক জীবন, পারিবারিক জীবন, বিবাহিত জীবন, চাকরি, ব্যবসা সংক্রান্ত সমস্ত তথ্য পাবেন। তাহলে দেখে নিন, আজ আপনার ভাগ্যে কী আছে।

মেষ:

সপ্তাহের শুরুতেই বেশ কিছু ক্ষেত্রে সমস্যায় পড়তে হতে পারে। তবে আত্মবিশ্বাস হারাবেন না। পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হয়ে যাবে। সপ্তাহের মাঝে খরচ অতিরিক্ত বেড়ে গিয়ে আপনাকে আর্থিক সমস্যায় ফেলতে পারে। তাই অতিরিক্ত ব্যয়ে লাগাম দেওয়া দরকার। পরিবারের সকলের চাহিদার দিকে নজর রাখুন। সপ্তাহের শেষে আপনার মন বিক্ষিপ্ত থাকতে পারে। নিজেকে সংযত করে কাজে মন দিন।

বৃষ:

সপ্তাহের শুরুতে কিছু পারিবারিক সমস্যা আপনাকে অস্বস্তিতে রাখবে। শরীর খারাপ হলে সরাসরি ডাক্তার দেখানো দরকার। নিজে নিজের চিকিৎসা করতে গেলে মুশকিলে পড়বেন। সপ্তাহের মাঝে কিছু ব্যবসায়িক পরিকল্পনা ভালো লাভ দেবে। এর ফলে আপনার পুরনো ধার পরিশোধ করতে পারবেন। সপ্তাহের শেষে শিক্ষার্থীরা কোনও নামী প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেতে পারেন।

মিথুন:

সপ্তাহের প্রথমেই কিছু অতীত সমস্যা আপনাকে জর্জরিত করে তুলবে। এর ফলে পরিবার এবং বন্ধুদের মধ্যে সমস্যা দেখা যেতে পারে। সবকিছু শান্তিপূর্ণ ভাবে মিটিয়ে না ফেললে ভবিষ্যতে বিপদে পড়তে পারেন। সপ্তাহের মাঝে কোনও কাছের বন্ধু আপনার সাথে বিশ্বাসঘাতকতা করতে পারে। কারওর উপরে অকারণ রাগ করবেন না। সপ্তাহের শেষে পরিবারের সাথে সময় কাটান।

কর্কট:

খারাপ অবস্থার কারণে, আপনি এই সপ্তাহে নিজের আত্মবিশ্বাসের অভাব বোধ করবেন। চট করে নার্ভাস হয়ে পড়বেন। নিজের প্রতি আস্থা রাখুন। পরিবারে নতুন অতিথির আগমন উৎসবের পরিবেশ তৈরি করবে। দীর্ঘ সময় পরে পুরো পরিবারের সাথে সময় কাটানোর সুযোগ পাবেন। শিক্ষার্থীদের জন্য এই সময়টা খুব অনুকূল প্রমাণিত হবে এবং এই সময়ে তারা প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পেতে পারে। উচ্চ শিক্ষায় সঠিক কেরিয়ারের বিকল্প বেছে নেওয়ার ক্ষেত্রে উপযুক্ত সময়। নিজের লক্ষ্য পূরণে অবিচল থাকুন।

সিংহ:

অত্যন্ত ধুলোবালিযুক্ত স্থানে যাওয়া এড়িয়ে চলুন এবং শুধুমাত্র ঘরে তৈরি খাবার খান। এই সপ্তাহে কোনও আর্থিক সিদ্ধান্ত নেওয়ার সময়ে আপনি অতীতে যে ঝামেলার মুখোমুখি হয়েছিলেন তা পুরোপুরি দূর হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বিনিয়োগ সংক্রান্ত যে কোনও সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন। এটি থেকে অর্থও আসতে চলেছে। আপনি কর্মক্ষেত্রে অন্যদের থেকে বেশি আশা করবেন। এর কারণে, না চাইলেও আপনার অধীনে কর্মরত কর্মীদের আঘাত করতে পারেন। অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে চলুন, অন্যথায় সমস্যা হতে পারে।

কন্যা:

বাড়িতে, পারিবারিক এবং ব্যক্তিগত জীবনে চলমান স্ট্রেস আপনাকে ভিতর থেকে বিষণ্ণ এবং অস্থির বোধ করতে পারে। আপনার স্বভাবে কিছুটা আগ্রাসনও বাড়তে পারে। এই সপ্তাহে চাকরিজীবীদের আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। ব্যক্তিগত জীবনে আপনার পিতামাতা বা বড় ভাইবোনের অত্যধিক হস্তক্ষেপ আপনাকে এই সপ্তাহে চাপ দিতে পারে। এই সময়ে, তাদের প্রতি আপনার মনোভাব খুব খারাপ হবে, যার কারণে বাড়িতে আপনার সম্মানও হ্রাস পাবে। আপনার কর্মজীবনে কাঙ্খিত ফলাফল পাওয়ার আশা রয়েছে। তবে এর জন্য আপনার সৃজনশীল ক্ষমতা বাড়াতে হবে।

তুলা:

এই সপ্তাহে আপনাকে অতিরিক্ত ব্যয় এবং কোনও ধরনের আর্থিক পরিকল্পনা এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে।এই সপ্তাহে আপনি পারিবারিক জীবনে স্বাভাবিক ফলাফল পেতে পারেন। আপনার কর্মজীবনে আপনি ভাগ্যের সমর্থন পাবেন, যার কারণে আপনি কম পরিশ্রমের পরেও শুভ ফল পেতে সক্ষম হবেন। যারা শিক্ষা শেষ করেছেন, তারা এই সপ্তাহে চাকরি পাওয়ার ভালো সম্ভাবনা দেখছেন।

বৃশ্চিক :

এই সপ্তাহ, আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক প্রমাণিত হতে পারে। কেবল স্বাস্থ্যের দিক থেকে সমস্যা তৈরি করবে না, ব্যক্তিগত জীবনকেও বেদনাদায়ক করে তুলবে। সপ্তাহের দ্বিতীয়ার্ধে, আপনি কিছু বড় আর্থিক লাভ করবেন। এই সময়টি গার্হস্থ্য বিষয় এবং পারিবারিক কাজের জন্য একটি ভাল সপ্তাহ প্রমাণিত হবে। এই সপ্তাহে আপনার কর্মজীবনে অগ্রসর হওয়ার জন্য কর্মক্ষেত্রে এমন কিছু বলবেন না, যা আপনার ভাবমূর্তির ওপর খারাপ প্রভাব ফেলবে।

ধনু :

স্বাস্থ্যের জন্য এই সপ্তাহ বিশেষ শুভ। যাদের চোখের সমস্যা এই সময়ে চোখের সঠিক যত্ন নিলেই সফল হবেন । যে ব্যবসায়ীরা অতীতে লাভের জন্য কোনও লেনদেন করেছিলেন, এই সপ্তাহে তাদের কিছু শুভ লাভ হবে। এই সপ্তাহে, আপনি পারিবারিক জীবনে অনেক সমস্যা কাটিয়ে উঠতে পারবেন। কিন্তু এত প্রচেষ্টা সত্ত্বেও, নেতিবাচক পরিবেশের কারণে আপনি মানসিক দুশ্চিন্তায় ভুগতে থাকবেন। এই সপ্তাহে এই রাশির শিক্ষার্থীদের জন্য খারাপ সময় অপেক্ষা করবে।

মকর:

সপ্তাহের শুরুটা ভালোই কাটবে। কাজে মনঃসংযোগ করতে পারবেন। পারিবারিক শান্তি বজায় থাকবে। ব্যবসার ক্ষেত্রে কোনও বিরোধ থাকলে তা মিটে যাবে। সপ্তাহের মাঝামাঝি পরিস্থিতি একটু কঠিন হতে পারে। চারপাশের পরিবেশে মন বিক্ষিপ্ত হতে পারে। আত্মবিশ্বাসে অভাব আসতে পারে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগের আগে সাবধান থাকলে ভালো। সপ্তাহের শেষ দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে। ব্যবসার ক্ষেত্রে বাধা দূর হবে। কোনও ধর্মীয় স্থানে ভ্রমণে যেতে পারেন, মন শান্ত হবে।

কুম্ভ:

সপ্তাহের শুরুর দিকে মানসিক শান্তি বজায় থাকবে। পূর্বের বিনিয়োগ থেকে আর্থিক লাভ হওয়ার সম্ভাবনা আছে। আত্মবিশ্বাস বাড়বে। উচ্চশিক্ষার কথা ভাবতে পারেন। সপ্তাহের মাঝামাঝি বেশিরভাগ সময় পরিবারের সঙ্গে কাটানোর চেষ্টা করুন। প্রতিপক্ষদের নিয়ন্ত্রণ করতে পারবেন। স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ থাকলে সপ্তাহের শেষ দিকে মিটে যেতে পারে। শিক্ষার্থীরা চাকরির বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে পারেন।

মীন:

এই রাশির জন্য এই সপ্তাহ ভালো কাটবে। সপ্তাহের প্রথমে শরীর ও মন ভালো থাকবে। জীবনের প্রতিটি মুহূর্ত উপভোগ করবেন। কর্মক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন হতে পারে। সপ্তাহের মাঝে সন্তানদের পড়াশোনা এবং কাজের চাপ বাড়তে পারে। কোনও শিক্ষামূলক ভ্রমণে যাওয়া যেতে পারে। সপ্তাহান্তে কোনও গুরুত্বপূর্ণ ব্যক্তির সাথে সাক্ষাত করলে ভালো ফল পাবেন। নতুন কাজের সুযোগ আসবে।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর



ফের খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি, রাতেই নেওয়া হচ্ছে হাসপাতালে

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের হঠাৎ গুরুতর অবনতি হওয়ায় চিকিৎসকের পরামর্শক্রমে তাকে ফের হাসপাতালে নেওয়া হচ্ছে। বুধবার (২৭ মার্চ) রাতে তার গুলশানের বাসভবন ফিরোজা থেকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা রয়েছে।

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার বিষয়ে নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সহযোগিতা চেয়ে এরই মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর চিঠি দিয়েছেন তার একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া স্বাস্থ্য পরীক্ষার জন্য বুধবার রাতে এভারকেয়ার হাসপাতালে যেতে পারেন।

এর আগে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকের পরামর্শে গত ১৩ মার্চ খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। স্বাস্থ্য পরীক্ষা শেষে পরদিন ১৪ মার্চ বাসায় ফেরেন তিনি।


আরও খবর
জিআই সনদ পেল দেশের ১৪ পণ্য

বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪




তীব্র গরম থেকে রক্ষা পাওয়ার ১০ উপায়

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

এ বছর বাংলা নতুন বছরের প্রথম মাস অর্থাৎ বৈশাখ শুরুর আগেই হয়েছে দাবদাহ। ইতোমধ্যে দেশের কোথাও কোথাও তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে। আবহাওয়া অফিস থেকেও জানানো হয়েছে আগামী দুই দিন বৃষ্টির সম্ভাবনা নেই।

পূর্বাভাস বলছে, চলমান দাবদাহ আরও চার দিন পর্যন্ত স্থায়ী হতে পারে। এমন গরমে দীর্ঘ সময় রোদে থাকলে হিটস্ট্রোক হয়ে অসুস্থ হয়ে যেতে পারে লোকজন। শিশু ও বয়স্কদের জন্য এই ঝুঁকি আরও বেশি। তীব্র গরম থেকে রক্ষা পেতে যা করবেন

১. পাতলা ও হালকা রঙের পোশাক পরুন

২. বাড়ির বাইরে থাকার সময় সরাসরি রোদ এড়িয়ে চলার চেষ্টা করুন

৩. শরীরে পানিশূন্যতা এড়াতে অতিরিক্ত পানি ও শরবত পান করতে হবে

৪. স্যালাইন পানিতে থাকা সোডিয়াম, পটাশিয়াম ও চিনি শরীর সজীব রাখতে বিশেষভাবে কার্যকর। দীর্ঘ সময় গরমে থাকলে স্যালাইন পান করুন।

৫. গ্রীষ্মকালীন ফল দিয়ে তৈরি তাজা জুস পান করুন

৬. মাংস এড়িয়ে বেশি করে ফল ও সবজী খান

৭. প্রস্রাবের রঙ খেয়াল করুন। প্রস্রাবের গাঢ় রঙ পানি স্বল্পতার লক্ষণ।

৮. সব সময় ছাতা বা টুপি সাথে রাখুন

৯. ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করতে সানস্ক্রিন ব্যবহার করুন

১০. চেষ্টা করুন যেন দিনে কম বাইরে যেতে হয়


আরও খবর



ব্যাংকের ভল্ট থেকে টাকা উধাও, ৫ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
সিরাজগঞ্জ প্রতিনিধি

Image

সিরাজগঞ্জের বেলকুচিতে জনতা ব্যাংকের তামাই শাখার ভল্ট থেকে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। ওই ঘটনায় দুর্নীতি দমন কমিশন (দুদক) শাখা ব্যবস্থাপকসহ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে। মামলায় অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করা হয়েছে।

সোমবার দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহফুজ ইকবাল বাদী হয়ে ওই কার্যালয়েই মামলাটি দায়ের করেন।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. খায়রুল হক।

মামলার আসামিরা হলেন- জনতা ব্যাংক পিএলসির শাখা ব্যবস্থাপক মো. আল আমিন শেখ (৪২), সহকারী ব্যবস্থাপক মো. রেজাউল করিম (৩৪), সাবেক ক্যাশ অফিসার মো. খালেদ ইউনুছ (৩১), অফিসার মো. রাশেদুল হাসান (৩৪) ও বর্তমান ক্যাশ অফিসার শাহ মখদুম উদ্দৌলা (২৯)। এর মধ্যে জনতা ব্যাংক তামাই শাখার ব্যবস্থাপক আল আমিন শেখ, সহকারী শাখা ব্যবস্থাপক রেজাউল করিম ও ব্যাংক কর্মকর্তা রাশেদুল হাসান বর্তমানে এই ঘটনায় কারাগারে রয়েছেন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, আসামিরা জনতা ব্যাংক পিএলসির সিরাজগঞ্জের বেলকুচির তামাই শাখার ভল্ট থেকে পাঁচ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করায় জনতা ব্যাংক পিএলসির সিরাজগঞ্জ এরিয়া অফিসের উপ-মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম গত ২৫ মার্চ বেলকুচি থানা পুলিশের ওসি বরাবর অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগটি সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে অন্তর্ভুক্ত করা হয় (যার নম্বর- ১৩২০)।

উক্ত অভিযোগটি দুর্নীতি দমন কমিশনের তফসিলভুক্ত অপরাধ হওয়ায় বেলকুচি থানার একটি স্মারকমূলে দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক বরাবর প্রেরণ করা হয়। পরবর্তীতে প্রাপ্ত অভিযোগটি দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় পাবনার একটি স্মারকমূলে দুদকের মহাপরিচালক (তদন্ত-২) ও অভিযোগ যাচাইবাছাই কমিটির আহ্বায়ক বরাবর প্রেরণ করা হয়। এরপর দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয় থেকে আসামিদের বিরুদ্ধে মামলা রুজুর অনুমোদন প্রদান করা হয়।

মামলায় আরও উল্লেখ করা হয়- গত ২০ মার্চ জনতা ব্যাংক পিএলসি তামাই শাখায় পরীক্ষামূলক পরিদর্শন করে কর্তৃপক্ষ। পরিদর্শনকালে টিম দেখতে পায় যে, ১নং আসামি মো. আল আমিন শেখ ব্যবস্থাপক হিসেবে জনতা ব্যাংক পিএলসি, তামাই শাখায় গত ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারি হতে অদ্যাবধি কর্মরত কিন্তু পরিদর্শনকালীন তাকে কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত অফিসে অনুপস্থিত পাওয়া যায়। এ ছাড়া পরিদর্শনকালে ক্যাশ যাচাই/গণনা করে দেখা যায় যে, গত ২০২২ সালের ১ জানুয়ারি থেকে গত ১৪ মার্চ পর্যন্ত সময়ে আসামিরা একে অপরের সহযোগিতায় তামাই শাখার ভল্টে রক্ষিত পাঁচ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করেন মর্মে পরিদর্শনকালে প্রতীয়মান হওয়ায় বিষয়টি তাৎক্ষণিকভাবে বিভাগীয় কার্যালয়, রাজশাহী-এর মহাব্যবস্থাপকসহ প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়।

পরবর্তীতে ২৪ মার্চ ১নং আসামি আল আমিন শেখ উক্ত ব্যাংকে যোগদান করলে উক্ত আত্মসাৎকৃত টাকার বিষয়ে ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট স্বীকারোক্তি প্রদান করেন এবং সঠিক হিসাব দিতে ব্যর্থ হন। এ সময় আসামি আল আমিন শেখ ওই দিনই আত্মসাৎকৃত টাকার দায় স্বীকার করেন এবং দায় পরিশোধের নিমিত্তে সানড্রি ডিপোজিট হিসাবে ২০ লাখ টাকা স্বেচ্ছায় ব্যাংকে জমা করেন। তবে অবশিষ্ট টাকা জমা করতে ব্যর্থ হন।

দুদক পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. খায়রুল হক বলেন, থানার অভিযোগের কপিটি আসার পর সেটি যাচাই-বাছাই করে দুদকের প্রধান কার্যালয়ে পাঠানো হয়। এরপর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সিরাজগঞ্জের বেলকুচিতে জনতা ব্যাংকের তামাই শাখা থেকে শাখা ব্যবস্থাপকসহ কয়েক কর্মকর্তার বিরুদ্ধে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষের সাধারণ ডায়েরির (জিডি) প্রেক্ষিত তিনজনকে (৫৪ ধারায়) আটক করে আদালতে পাঠায় পুলিশ। পরে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নিউজ ট্যাগ: দুদক সিরাজগঞ্জ

আরও খবর



চবির অধিভুক্ত হলো আরও চারটি কলেজ

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
রাহুল সরকার, চট্টগ্রাম ব্যুরো

Image

চট্টগ্রামের আরও চার শিক্ষাপ্রতিষ্ঠানকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অধিভুক্ত করা হয়েছে। এ নিয়ে চবি অধিভুক্ত কলেজের সংখ্যা দাঁড়ালো ৯টি। রোববার (২১ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত নির্দেশনা ও অনুশাসন বাস্তবায়নের লক্ষ্যে নিম্নোক্ত নয়টি (পুরাতন পাঁচটিসহ) কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করার জন্য এ বিভাগ থেকে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এ অবস্থায়, উক্ত অনুশাসন যথাযথভাবে বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় কার্যকরী পদক্ষেপ সম্পর্কে একটি প্রতিবেদন আগামী ৩০ এপ্রিলের মধ্যে এ বিভাগে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রজ্ঞাপনে উল্লেখিত নতুন চারটি শিক্ষাপ্রতিষ্ঠান  হলো- সরকারি সিটি কলেজ, গাছবাড়ীয়া সরকারি কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ ও পটিয়া সরকারি কলেজ।

এর আগে চট্টগ্রামের ৫ শিক্ষাপ্রতিষ্ঠানকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়েছিল। কলেজগুলো হলো- চট্টগ্রাম সরকারি কলেজ, হাজী মুহম্মদ মহসিন সরকারি কলেজ, স্যার আশুতোষ সরকারি কলেজ, সরকারি কমার্স কলেজ ও সাতকানিয়া সরকারি কলেজ।


আরও খবর



ভালো আছেন খালেদা জিয়া, চিকিৎসা নিচ্ছেন বাসায়

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

নানা রোগে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া তার গুলশানের বাসভবন ফিরোজায় চিকিৎসাধীন রয়েছেন। তার মেডিকেল বোর্ডের চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন। যাতে কোনো ধরনের জটিল পরিস্থিতি সৃষ্টি হলে সঙ্গে-সঙ্গে হাসপাতালে নেওয়া যায়।

গতকাল বুধবার (২৭ মার্চ) বিএনপি পক্ষে থেকে জানানো হয়, শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারণে পরীক্ষা-নিরিক্ষীর জন্য রাতেই হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে। কিন্তু রাত ১২ দিকে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. জাহিদ হোসেন গণমাধ্যমকে বলেন, ম্যাডাম খালেদা জিয়া দুপুরের দিকে অসুস্থতা বোধ করেন। এরপর চিকিৎসকরা তার বেশকিছু পরীক্ষা-নীরিক্ষা করান। রাতে তিনি কিছুটা সুস্থবোধ করায় হাসপাতাল না নিয়ে বাসায় চিকিৎসা দেওয়া হবে।

তবে, প্রয়োজন হলে যেকোনো সময় খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হতে পারে বলেও জানিয়েছিলেন ডা. জাহিদ।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ২টার পর বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, খালেদা জিয়ার চিকিৎসক ডা. জাহিদ হোসেনের সঙ্গে কথা হয়েছে। তিনি জানিয়েছেন, ম্যাডাম এখন ভালো আছেন। তিনি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে বাসায় চিকিৎসা নিচ্ছেন।

খালেদা জিয়ার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও উল্লেখ করেন ডা. জাহিদ।


আরও খবর
জিআই সনদ পেল দেশের ১৪ পণ্য

বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪