আজঃ শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: শুক্রবার ৭ এপ্রিল ২০২৩

প্রকাশিত:শুক্রবার ০৭ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৭ এপ্রিল ২০২৩ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজকের রাশিফল শুক্রবার ৭ এপ্রিল ২০২৩ চন্দ্র শুক্রের রাশি তুলায় সঞ্চার করছে। এমন পরিস্থিতিতে বৃষ, কর্কট, ধনু-সহ একাধিক রাশির জাতকদের দিন অত্যন্ত লাভবান থাকবে। এ ছাড়াও কিছু কিছু রাশির জাতকদের আজ সতর্ক থাকতে হবে। কারণ তাঁরা কিছু সমস্যার মুখে পড়তে পারেন। মেষ জাতকদের স্বাস্থ্যের প্রতি সজাগ থাকতে হবে। আবার মিথুন রাশির জাতকদের অফিসে বিবাদ বাঁধার সম্ভাবনা রয়েছে। আজকের দিনটি কোন রাশির কেমন কাটবে জেনে নিন এখানে।

মেষ দৈনিক রাশিফল:

মেষ রাশির জাতকদের নিজের স্বাস্থ্যের বিশেষ যত্ন নিতে হবে। বাইরের খাওয়া-দাওয়া এড়িয়ে যান। তা না-হলে ক্ষতি হতে পারে। অফিসে বিরোধীরা আপনার বিরুদ্ধে কোনও ষড়যন্ত্র করতে পারে। তাই সতর্ক থাকুন। পরিবারের ছোট সদস্যের সঙ্গে অধিক সময় কাটাবেন। মা-বাবার সঙ্গে মিলে সেবাকার্য করার সুযোগ পাবেন।

আজ ৭০ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গে থাকবে। দরিদ্রদের বস্ত্র ও ভোজন দান করুন।

বৃষ দৈনিক রাশিফল:

বৃষ রাশির জাতকদের আজকের দিনটি অত্যন্ত ভালো কাটবে। নিজের প্রেমীর সঙ্গে দেখা হবে। এর ফলে সারাদিন আপনার মনে উৎসাহের পরিবেশ থাকবে। তবে ব্যবসায় কিছু জটিলতা দেখা দিতে পারে। যার ফলে আর্থিক বিষয়ে কিছু সমস্যার মুখে পড়তে পারেন। তবে অনাবশ্যক চিন্তা এড়িয়ে চলুন। কোনও অভিজ্ঞ ব্যক্তির পরামর্শে সন্ধ্যা নাগাদ আপনার সমস্যা দূর হবে।

ভাগ্য ৮১ শতাংশ ক্ষেত্রে আপনার পক্ষে থাকবে। কৃষ্ণকে মাখন-মিশ্রীর ভোগ নিবেদন করুন।

মিথুন দৈনিক রাশিফল:

আজকের দিনটি মিথুন রাশির জাতকদের নানান ওঠা-পড়ার মধ্যে কাটবে। তাই সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। চাকরিতে কারও সঙ্গে বিবাদ করবেন না। তা না-হলে ঝগড়া বাড়ত পারে। কোনও শুভ অনুষ্ঠানে অংশগ্রহণ করার সুযোগ পেতে পারেন। সামাজিক ও রাজনৈতিক গতিবিধিতে আলোচনা হবে। ছাত্রদের পরীক্ষায় সাফল্য লাভের জন্য কঠিন পরিশ্রম করতে হবে।

ভাগ্য ৯৩ শতাংশ ক্ষেত্রে আপনার সাহায্য করবে। প্রথম রুটি গোরুকে খাওয়ান।

কর্কট দৈনিক রাশিফল:

কর্কট রাশির জাতকদের আজকের দিনটি টাকা পয়সার বিষয়ে খুব ভালো থাকবে। ব্যবসায় ভালো পরিমাণে ধন লাভ হতে পারে। আপনাদের ভাগ্যের তারা চমকাবে, আটকে থাকা কাজ সহজে পূর্ণ হবে। ভাই-বোনের সহযোগিতা লাভ করবেন। সন্তানের শিক্ষা সংক্রান্ত সমস্যা আজ আপনাকে চিন্তিত করে ফেলতে পারে।

আজ ৬০ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন। যোগ প্রাণায়াম অভ্যাস করুন।

সিংহ দৈনিক রাশিফল:

আজ সিংহ রাশির জাতকদের প্রচুর পরিশ্রম করতে হবে। তবে আজ আপনারা নিজের পরিশ্রমের পূর্ণ ফল পাবেন। ব্যবসার জন্য যে যাত্রা করবেন, তার দ্বারা লাভ হবে। কারও সঙ্গে বিবাদে জড়াবেন না। জীবনসঙ্গীর সঙ্গে কোনও বিশেষ কাজের পরিকল্পনা করতে পারেন, যা সফল হবে। সন্ধ্যা নাগাদ মায়ের স্বাস্থ্যে অবনতি হতে পারে, যত্ন নিন।

ভাগ্য ৬৮ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গ দেবে। শিব মন্ত্র জপ করুন।

কন্যা দৈনিক রাশিফল:

কন্যা রাশির জাতকদের আজকের দিনটি জমি-সম্পত্তির বিষয়ে বিশেষ উপযোগী নয়। জমি-সম্পত্তি সংক্রান্ত বিষয়ে সতর্ক থাকতে হবে। এই রাশির ছাত্র-ছাত্রীরা পড়াশোনায় মনোনিবেশ করবেন। ভবিষ্যতে কাজে লাগতে পারে এমন ব্যক্তির ওপর অর্থ ব্যয় করতে পারেন। এর ফলে ভবিষ্যতে লাভ হবে আপনার। সন্তানের জন্য উপহার কেনার সুযোগ পাবেন।

আজ ৭৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গ দেবে। লক্ষ্মীকে পায়েসের ভোগ নিবেদন করুন।

তুলা দৈনিক রাশিফল:

আজ তুলা রাশির জাতকদের দিনটি সাধারণ থাকবে। অত্যধিক দৌড়ঝাপ করতে হবে এই রাশির জাতকদের। তবে ব্যস্ততা সত্ত্বেও নিজের জীবনসঙ্গীর জন্য সময় বের করার কথা চিন্তাভাবনা করবেন এবং এতে সফল হবেন। ব্যবসায় নগদ টাকার অভাব দেখা দিতে পারে। ছাত্র-ছাত্রীরা পরীক্ষায় সাফল্যের জন্য আরও কিছু কৌশল তৈরি করবেন। কোনও বিশেষ ব্যক্তির সঙ্গে দেখা হতে পারে। এর ফলে ব্যবসায় লাভ হবে।

ভাগ্য ৭৩ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গ দেবে। গণেশকে লাড্ডুর ভোগ নিবেদন করুন।

বৃশ্চিক দৈনিক রাশিফল:

আজ বৃশ্চিক রাশির জাতকদের কর্মক্ষেত্রে কিছু পরিবর্তন দেখা দেবে। তবে এ বিষয়ে চিন্তিত হওয়ার কোনও প্রয়োজন নেই। আপনার কাজ পূর্ণ হতে থাকবে। আজ এমন কাজ হাতে নিন, যা পুরো হওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসায় নতুন পরিকল্পনা করবেন, যার ফলে মুনাফা হবে। শ্বশুরবাড়ির তরফে টাকা পয়সা লাভ করতে পারেন।

আজ ৬৮ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সহায় হবে। সরস্বতীর পুজো করুন।

ধনু দৈনিক রাশিফল:

আজকের দিনটি ধনু রাশির জাতকদের জন্য খুব ভালো। কোনও বিশেষজ্ঞ ব্যক্তির কাছ থেকে ভালো লাভ হবে, তবে তাঁর পিছনে অর্থ ব্যয় করবেন। নিজের স্বাস্থ্যের কারণে চিন্তিত থাকতে পারেন। তবে খাওয়া-দাওয়ার যত্ন নিলে তা ঠিক হয়ে যাবে। বাড়ি ও দোকানের কোনও সমস্যা থাকলে, তা দূর হবে। বাবার চোখের সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই সতর্ক থাকুন।

ভাগ্য আজ ৮১ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গে থাকবে। হলুদ বস্তু দান করুন।

মকর দৈনিক রাশিফল:

মকর রাশির জাতকদের শুক্রবারের দিনটি অত্যন্ত ওঠা-পড়ার মধ্যে দিয়ে কাটবে। ছোটখাটো ঝগড়া হতে পারে। তবে দুপুর পর্যন্ত নিজের বোধবুদ্ধি দিয়ে তা মিটিয়ে নিতে পারবেন। পরিবারের কোনও সদস্যের জন্য বয়স্ককা চিন্তিত হতে পারেন। তবে নিজের বোধবুদ্ধি দিয়ে তা সমাধান করার চেষ্টা করলে সফল হবেন। ব্যয় বাড়বে। মায়ের জন্য কোনও উপহার কিনতে পারেন।

ভাগ্য আজ ৮৮ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গে থাকবে। মা-বাবার আশীর্বাদ গ্রহণ করুন।

কুম্ভ দৈনিক রাশিফল:

কুম্ভ রাশির জাতকদের শুক্রবারের দিনটি খুব ভালো কাটবে। আজ ধীরে ধীরে অফিসের কাজ করলে তাতে লাভ হবে। অংশীদারীত্বে কোনও লগ্নির পরিকল্পনা করে থাকলে এড়িয়ে যান। কারণ এর ফলে আপনার লোকসান হতে পারে। পরিশ্রমের ভালো ফলাফল সামনে আসবে। ব্যবসার জন্য ভাই-বোনের পরামর্শ কার্যকরী হবে। জীবনসঙ্গীর পূর্ণ সহযোগিতা লাভ করবেন।

৮৯ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন। লক্ষ্মীর পুজো করুন।

মীন দৈনিক রাশিফল:

মীন রাশির জাতকদের জন্য শুক্রবারের দিনটি আনন্দে ভরে থাকবে। ব্যবসায়ে লগ্নি সংক্রান্ত কোনও অবসাদ চলতে থাকলে আজ তা সমাপ্ত হবে। পরিবারের সদস্য ও বন্ধুদের সঙ্গে যাত্রার পরিকল্পনা করতে পারেন। এর ফলে মানসিক শান্তি লাভ করবেন। সহকর্মীরা কাজে আপনার সাহায্য করবেন। তবে কাউকে কাজের জন্য বাধ্য করবেন না। সন্ধ্যা নাগাদ পরিবারে অতিথি আগমন হতে পারে। বিবাহ সংক্রান্ত বিষয়ে আলোচনা হতে পারে।

আজ ৭৩ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সহায় হবে। মাছকে আটার গুলি খাওয়ান।


আরও খবর



কেজি হিসেবে তরমুজ বিক্রি করা যাবে না: ভোক্তার মহাপরিচালক

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

তরমুজ পিস হিসেবে কিনে সেটি কেজি দরে বিক্রি করা যাবে না বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

বৃহস্পিতিবার (২১ মার্চ) রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি ভবনের সামনে ন্যায্যমূল্যে তরমুজ বিক্রি কার্যক্রমের উদ্বোধনের সময় এ কথা বলেন ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক।

এ সময় তিনি বলেন, তরমুজ ক্রেতারা যেভাবে কিনতে চান সেভাবে বিক্রি করতে হবে। কেউ যদি পিস হিসেবে কিনতে চায়, তাহলে কেজি দরে বিক্রি করার কোনো সুযোগ নেই। তবে কেউ যদি তরমুজ কেজি হিসেবে কিনেন, তাহলে তিনি কেজি হিসেবে বিক্রি করবেন। কিন্তু এর সপক্ষে ওই বিক্রেতাকে অবশ্যই ভাউচার রাখতে হবে। যদি পাকা ভাউচার না থাকে, তাহলে শাস্তির আওতায় আনা হবে ওই বিক্রেতাকে।

ভোক্তার মহাপরিচালক বলেন, কেউ যদি তরমুজ কেজি হিসেবে বিক্রি করেন, তখন যেন ভোক্তারা প্রত্যাহার করেন এবং আমাদের ভোক্তা অধিদপ্তরকে বিষয়টি অবহিত করেন। তাহলে সঙ্গে সঙ্গে সেই বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেবে ভোক্তা অধিদপ্তর।

জানা গেছে, ব্যবসায়ীরা পিস হিসেবে তরমুজ কিনে আনেন এবং সেগুলো বাজারে কেজি হিসেবে অধিক মূল্যে বিক্রি করেন। বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হলে কারওয়ান বাজারে অভিযান চালায় ভোক্তা অধিদপ্তর।

অভিযানে দেখা যায়, ১১ কেজি ওজনের তরমুজ ২৮০-৩০০ টাকায় কেনা এবং সেটি বিক্রি করা হচ্ছে ৭০ টাকা কেজি হিসেবে ৭০০ টাকায়। আর অধিক লাভ বন্ধ করার জন্য নিয়মিত অভিযানও চালাচ্ছে অধিদপ্তর।


আরও খবর
ফের বাড়ল স্বর্ণের দাম

বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪




যেভাবে মুক্তিপণের অর্থ পেল সোমালিয়ার জলদস্যুরা

প্রকাশিত:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

সোমালিয়ার জলদস্যুদের কবল থেকে বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ ২৩ নাবিকসহ মুক্তি পেয়েছে। বাংলাদেশে সময় শনিবার (১৩ এপ্রিল) দিবাগত রাত সোয়া তিনটার দিকে এ খবর নিশ্চিত করেছে জাহাজটির মালিকপক্ষ কেএসআরএম গ্রুপ। জাহাজটিতে থাকা ২৩ নাবিকই সুস্থ রয়েছেন। এরপরই জাহাজটি সংযুক্ত আরব আমিরাতের আল হারমিয়া বন্দরের উদ্দেশ্যে রওনা হয়। এ সময় এমভি আবদুল্লাহর দুই পাশে দুটি যুদ্ধজাহাজ পাহারা দিয়ে সোমালিয়া উপকূল ত্যাগ করতে থাকে।

জাহাজের মালিকপক্ষ কেএসআরএম গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম জানান, আমাদের জাহাজটি ছেড়ে দেয়া হয়েছে। আমরা ২৩ নাবিককেই অক্ষত অবস্থায় ফেরত পেয়েছি।

জানা গেছে, জলদস্যুদের দাবি অনুযায়ী মুক্তিপণ নিয়ে একটি উড়োজাহাজ বাংলাদেশ সময় শনিবার বিকেলে জিম্মি জাহাজের ওপর চক্কর দেয়। এসময় জাহাজের ওপরে ২৩ নাবিক অক্ষত থাকার বিষয়টি নিশ্চিত হয়। এরপর বিমান থেকে ডলারভর্তি তিনটি ব্যাগ সাগরে ফেলা হয়। স্পিডবোট দিয়ে এসব ব্যাগ জলদস্যুরা কুড়িয়ে নেয়। জাহাজে উঠে দাবি অনুয়ায়ী মুক্তিপণ গুনে নেয় জলদস্যুরা। যদিও মুক্তিপণ কত এবং কীভাবে দেয়া হয়েছে সেটি নিয়ে মন্তব্য করতে রাজি হননি জাহাজের মালিকপক্ষের কোনো কর্মকর্তা।

এদিকে রোববার (১৪ এপ্রিল) সকালে মিন্টু রোডে প্রতিমন্ত্রীর বাসায় জিম্মি অবস্থার অবসান বিষয়ে আয়োজিত ব্রিফিংয়ে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ বলেছেন, জলদস্যুরদের মুক্তিপণ দিয়ে নাবিকদের উদ্ধারের তথ্য সরকারের কাছে নেই। শনিবার (১৩ এপ্রিল) নাবিক মুক্ত হবার সময় জলদস্যুরা নিরাপত্তার জন্য কয়েকজন নাবিককে জাহাজ থেকে নিয়ে যেতে চেয়েছিল, কিন্তু সরকারের দৃঢ়তায় নাবিকদের নিরাপদ রেখেছে। আমার ধারণা, নাবিকদের দেশে ফিরতে ২০ দিনের মতও  সময় লাগতে পারে।

গত ১২ মার্চ দুপুরে কেএসআরএমের মালিকানাধীন এসআর শিপিংয়ের জাহাজটি জিম্মি করে সোমালিয়ান দস্যুরা। সেখানে থাকা ২৩ নাবিককে একটি কেবিনে আটকে রাখা হয়। আটকের পর জাহাজটিকে সোমালিয়ার উপকূলে নিয়ে যাওয়া হয়। ৫৮ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে গত ৪ মার্চ আফ্রিকার মোজাম্বিকের মাপুটো বন্দর থেকে যাত্রা শুরু করে এমভি আবদুল্লাহ। ১৯ মার্চ সেটি সংযুক্ত আরব আমিরাতের হামরিয়াহ বন্দরে পৌঁছানোর কথা ছিল।


আরও খবর



সদরঘাটে ৫ জনের মৃত্যু

গ্রেপ্তারকৃতদের সাতদিনের রিমান্ড চায় পুলিশ

প্রকাশিত:শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

রাজধানীর সদরঘাটে পন্টুনে বাঁধা লঞ্চের রশি ছিঁড়ে পাঁচজন নিহতের ঘটনায় গ্রেপ্তার পাঁচ আসামিকে আদালতে তোলা হয়েছে। তাদের সাত দিনের রিমান্ডে আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন সদরঘাট নৌ থানার ওসি আবুল কালাম আজাদ।

আজ শুক্রবার গ্রেপ্তারদেরকে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে (সিএমএম) তোলা হয়। বৃহস্পতিবার রাতে এমভি তাশরিফ-৪ ও এমভি ফারহান-৬ লঞ্চের চার চালকসহ পাঁচজনকে আটক করা হয়।

এর আগে বিকেল তিনটার দিকে ১১ নং পন্টুনের সামনে এ দুর্ঘটনা ঘটে। এতে মা-সন্তানসহ পাঁচজন নিহত হন। তাদের মধ্যে এক দম্পতি ও তাদের চার বছরের একমাত্র সন্তান রয়েছে। নিহতরা হলেন, মো. বেলাল (৩০), তার স্ত্রী মুক্তা (২৪) এবং তাদের চার বছর বয়সী মেয়ে মাইশা। নিহত অপর দুজন হলেন, ঠাকুরগাঁওয়ের তরুণ রবিউল (১৯) এবং পটুয়াখালীর রিপন হাওলাদার (৩৮)।

প্রত্যক্ষদর্শীদের বরাতে ওসি আবুল কালাম আজাদ জানান, ঘাটে বাঁধা টিপু-১৩ ও তাশরিফ-৪ লঞ্চের মাঝ দিয়ে ঢুকতে যায় ফারহান-৬ নামের একটি লঞ্চ। এ সময় ফারহান ধাক্কা দেয় টিপুকে। আর টিপুর ধাক্কায় তাশরিফের রশি ছিঁড়ে যায়। রশির বাড়িতে এই হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। দুর্ঘটনার পরে গুরুতর আহতদের উদ্ধার করে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, এমভি তাশরিফ-৪ ও এমভি ফারহান-৬ লঞ্চ ঢাকার সদরঘাট থেকে ভোলার বেতুয়ায় যাতায়াত করে থাকে।


আরও খবর
পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি

বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪




ঈদের আনন্দ থেকে কেউ যেন বঞ্চিত না হয়: রাষ্ট্রপতি

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

সমাজের সচ্ছল ব্যক্তিদেরকে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপ্রধান বৃহস্পতিবার বঙ্গভবনের ক্রিডেনশিয়াল হলে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেওয়া এক শুভেচ্ছা বক্তব্যে দেশবাসীকে ধনী-দরিদ্র নির্বিশেষে ঈদের আনন্দ মিলেমিশে উপভোগের অনুরোধ জানান।

ঈদুল ফিতর উপলক্ষে তিনি দেশে ও প্রবাসে বসবাসকারী বাংলাদেশিসহ বিশ্ববাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান। এই ঈদের মধ্যেও ফিলিস্তিনসহ বিশ্বব্যাপী অনেক মানুষ অবর্ণনীয় দুঃখ-কষ্টের মধ্য দিয়ে দিনাতিপাত করছেন উল্লেখ করেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি ফিলিস্তিনের নির্মমতার ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, একজন মানুষ হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব তাদের পাশে দাঁড়ানো। তাদের দুঃখ-কষ্ট লাঘবে নিজের সাধ্যমত চেষ্টা করা।

মনে রাখতে হবে দুঃখ একলা ভোগ করা যায়, কিন্তু আনন্দ একলা ভোগ করা যায় না-সকলকে নিয়ে আনন্দ করতে হয়, বলেন রাষ্ট্রপতি।

মো. সাহাবুদ্দিন আশা প্রকাশ করেন, ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি আর ঐক্যের বন্ধন। ঈদুল ফিতরের শিক্ষা সকলের মাঝে ছড়িয়ে পড়ুক, গড়ে উঠুক সমৃদ্ধ বাংলাদেশ।

ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম উল্লেখ করে রাষ্ট্র প্রধান বলেন, মানবিক মূল্যবোধ, সাম্য, পারস্পরিক সহাবস্থান ও সহযোগিতা- ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ঈদের আনন্দ থেকে পাড়া-প্রতিবেশী, আত্মীয়-পরিজন, বন্ধু-বান্ধব কেউ যেন বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখার ও তাগিদ দেন।

তিনি ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্মাট বাংলাদেশ ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। এর আগে রাষ্ট্রপতি এবং তার স্ত্রী ড. রেবেকা সুলতানা বঙ্গভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

রাষ্ট্রপতি রাজনীতিবিদ, প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদ সদস্য, কূটনৈতিক, বীর মুক্তিযোদ্ধা, বিচারক, কবি, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবী এবং বেসামরিক ও সামরিক কর্মকর্তাসহ সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান এবং বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।


আরও খবর



পরী-বুবলীর তর্কযুদ্ধে মজা লুটছেন অপু

প্রকাশিত:শুক্রবার ২২ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২২ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বৃষ্টিময় শীতল আবহাওয়ায় হঠাৎ করেই শীতল এক যুদ্ধ চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমের অন্যতম জনপ্রিয় প্ল্যটফরম ফেসবুকে। দেশের অন্যতম জনপ্রিয় দুই চলচ্চিত্র তারকার মধ্যে চলছে কথার লড়াই। একজন পরীমনি, অপরজন বুবলী। বুধবার (২০ মার্চ) রাত থেকেই চলছে দুই নায়িকার ফেসবুক যুদ্ধ। চলছে পাল্টাপাল্টি পোস্ট।

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার (২১ মার্চ) চিত্রনায়িকা শবনম বুবলীর একমাত্র সন্তান শেহজাদ খান বীরের জন্মদিনকে ঘিরে। ছেলের জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করেছেন তিনি। প্রায় পাঁচ মিনিটের সেই ভিডিওতে ছেলেকে নিয়ে আবেগঘন বার্তা দিতে দেখা গেছে তাকে।

তবে বিপত্তি বাধে সেই ভিডিও নিয়েই। বুবলীর সেই ভিডিও প্রকাশের পরপরই মধ্যরাতে নিজের ফেসবুকে তাকে খোঁচা দিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন পরীমনি। কিন্তু পুরো স্ট্যাটাসে কোথাও বুবলীর নাম মেনশন করেননি তিনি। তবে কারো বুঝতে বাকি নেই যে পোস্টটি বুবলীকে ইঙ্গিত করে করা! নিজের স্ট্যাটাসে পরীমনির দাবি, প্রায় ছয় মাস আগে তার সন্তান পুণ্যকে নিয়ে বানানো ভিডিওকে কপি করেই বানানো হয়েছে বুবলীর সন্তানের সেই ভিডিও।

অবশ্য পরীমনির পোস্টের পর বুবলীও আলাদা করে পরীকে ইঙ্গিত করে পোস্ট করেছেন। তার দাবি, কাছাকাছি মেলে, একদম মেলে- এ রকম বহু বহু জিনিস হচ্ছে দুনিয়াতে। কিন্তু এসবে পৃথিবীর কারো কোনো অসুবিধা নাই। শুধু এক ধরনের সিন্ডিকেটের অবস্থা দেখলে মনে হয় যে এরাই শুধু মা হয়েছে, আর কেউ মা হয়নি। এ ছাড়া অভিনেত্রী বিভিন্ন ইঙ্গিতমূলক কথা লেখেন নিজের স্ট্যাটাসে।

এরপর বুবলীর সেই পোস্টকে ঘিরেও নতুন করে পোস্ট দেন পরীমনি। সেটিকে গরুর রচনার সঙ্গে তুলনা করেন তিনি। পাল্টা পোস্ট দিয়ে লেখেন, হিহিহি একটি শিক্ষিত বকরির গরুর রচনা! সেই সঙ্গে বুবলীকে বেচারি উল্লেখ করে খোঁচাও মারেন পরী মনি। এটাও লেখেন যে বুবলী নিজেও জানে না সে কী লিখছে! নিজের লেখা সে নিজেও বুঝতে পারবে না।

এদিকে পরীমনি-বুবলীর মধ্যে ভার্চুয়াল লড়াই যখন চলছে, এরই মধ্যে সামাজিক মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিলেন অপু বিশ্বাস। বৃহস্পতিবার (২১ মার্চ) রাত ৮টায় ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন উফ কী সুন্দর ওয়েদার। বলার ভাষা নেই, আবেগ নেই, মিউজিক নেই, শুধু ছবিটাই আছে।

অপু বিশ্বাসের এ স্ট্যাটাসের অর্থ অবশ্য বুঝতে বাকি নেই নেটিজেনদের। তারা বলছেন, বুবলীকে এবার অপু বিশ্বাসও খোঁচা দিলেন। সামাজিক মাধ্যমে যা নিয়ে চলছে এখন নানা সমালোচনা। তিন তারকার ভক্তরাও সামাজিক মাধ্যমে বিভ্রান্ত হচ্ছেন তাদের একে অপরকে ইঙ্গিত করে চলা এই তর্কযুদ্ধে। অনেকেই অনুরোধ করছেন এই তর্কযুদ্ধ থামাতে। এখন দেখার বিষয়, অপুর ইঙ্গিতের পর এই লড়াই কোন দিকে মোড় নেয়!


আরও খবর