আজঃ মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল : সোমবার ৯ জানুয়ারি ২০২৩

প্রকাশিত:সোমবার ০৯ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ০৯ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ সোমবার, ৯ জানুয়ারি ২০২৩। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটতে পারে? ব্যক্তি, পারিবারিক ও কর্মক্ষেত্র সম্পর্কে কী বলছে জ্যোতিষশাস্ত্র? এ বিষয়গুলো সম্পর্কে যারা দিনের শুরুতেই কিছুটা ধারণা নিয়ে রাখতে চান তারা একবার পড়ে নিতে পারেন আজকের রাশিফল।

মেষ: দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ থাকবে। তাই অপ্রয়োজনীয় কথায় মনোনিবেশ করবেন না। চাকরিজীবীরা নিজের কাজে মনোনিবেশ করুন। ব্যবসায়ীদের পরিকল্পনার ফলে ভালো ফলাফল লাভ করতে পারবেন। আয় বাড়বে। কর্মকুশলতা মজবুত হবে। দাম্পত্য জীবনে কোনো কারণে অবসাদ বৃদ্ধি পেতে পারে। প্রেম জীবনের জন্য ভালো দিন।

বৃষ: আপনার মধ্যে একটি আকর্ষণ কাজ করবে। ফলে পরিবারের সদস্যরা আপনার কথা শুনতে বাধ্য হবেন। কর্মক্ষেত্রে আপনাদের পরিস্থিতি মজবুত হবে। আয় ভালো হবে এবং ব্যয় সামান্য থাকবে। তবে প্রয়োজনীয় কাজে অধিক অর্থ ব্যয় হতে পারে। পরিবারে সামঞ্জস্য বজায় থাকবে। প্রেম জীবন ভালো কাটবে ও সঙ্গীকে মনের কথা বলবেন। দাম্পত্য জীবনে ভালোবাসা ও রোম্যান্সের সুযোগ পাবেন।

মিথুন: কর্মক্ষেত্রে পরিশ্রম সফল হবে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। তবে দাম্পত্য জীবনে কোনো কারণে অবসাদ বাড়তে পারে। প্রেম জীবনে ভালোবাসা বৃদ্ধি পাবে। সুখ লাভ করবেন এই রাশির জাতকরা।

কর্কট: স্বাস্থ্য ভালো থাকবে। কোনো কর্মকর্তার সাহায্যে বহুদিন ধরে চলতে থাকা সমস্যা থেকে মুক্তি পাবেন। কর্মক্ষেত্রে কঠিন পরিশ্রম ও আত্মবিশ্বাস অনেক কিছু বলবে। কাজে সাফল্য লাভ হবে। কর্মকর্তারা আপনার প্রশংসা করবেন। দাম্পত্য জীবন সাধারণ থাকবে। পারিবারিক কাজের ক্ষেত্রে দায়িত্ব বাড়বে।

সিংহ: বহুদিন ধরে চলতে থাকা পুরনো সমস্যা থেকে মুক্তি মিলবে। কাজের চাপের কারণে মানসিক অবসাদ থাকবে। ব্যবসায়ীরা কাজের ক্ষেত্রে ফল ও অর্ডার পেতে পারেন। প্রেম জীবনে কিছু সমস্যা হতে পারে। তবে কথাবার্তার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারেন।

কন্যা: জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্কে মাধুর্য থাকবে। তাদের সঙ্গে ভবিষ্যৎ পরিকল্পনা করবেন। প্রেম জীবনে কিছু হতাশা হতে পারে। কর্মক্ষেত্রে তীক্ষ্ণ বুদ্ধি কাজে আসবে। ব্যবসায়ীদের ভালো মুনাফা হতে পারে। সারাদিন ব্যবসায়িক কাজে ব্যস্ত থাকবেন।

তুলা: দিনটি দৌড়ঝাপের মধ্যে কেটে যাবে। কাজের চাপ থাকবে। দাম্পত্য জীবনে কঠোর মনোভাব পোষণ করা উচিত হবে না। শান্ত মাথায় কাজ করুন। প্রেম জীবনে ভালো ফলাফল লাভ করবেন। পরিজনদের সঙ্গে নিজের প্রিয় মানুষ সম্পর্কে কথা বলবেন। কাজের ক্ষেত্রে অধিক পরিশ্রম করার ওপর জোর দিন। ব্যবসায় বয়স্কদের সঙ্গে সম্পর্ক গড়ে উঠবে।

বৃশ্চিক: অপ্রয়োজনীয় কথাবার্তা ছেড়ে দিয়ে নিজের কাজে মনোনিবেশ করুন। প্রেম জীবনের জন্য সময় ভালো। এই রাশির সিঙ্গল জাতকরা কোনো বিশেষ ব্যক্তিকে কবিতা লিখে প্রপোজ করতে পারেন। তাদের আনন্দে রাখার চেষ্টা করবেন। দাম্পত্য জীবনে ভালোবাসা ও মাধুর্য থাকবে। কর্মক্ষেত্রে নিজের পরিশ্রমের ভালো ফলাফল লাভ করবেন।

ধনু: পুরনো স্মৃতি চাড়া দিয়ে উঠবে। কোনো পুরনো বন্ধুর সঙ্গে কথা হবে ও মনে আনন্দ থাকবে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। পেশাগত ও ব্যক্তিগত জীবনে কারও অধিক বাচাল স্বভাব আপনাকে চিন্তিত করতে পারে। ব্যবসায়ীরা ভালো ফলাফল লাভ করবেন। পরিকল্পনা করে কাজ করার ফলে আর্থিক পরিস্থিতি উন্নত হবে। চাকরিজীবীদের পরিশ্রম সফল হবে। কর্মকর্তাদের সঙ্গে মধুর সম্পর্রক গড়ে উঠবে। প্রেম জীবনে কোনো সমস্যার মুখে পড়তে পারেন।

মকর: আটকে থাকা কাজ পূর্ণ হওয়ায় আপনার আত্মবিশ্বাস ভালো থাকবে। পরিবার ও কাজের মধ্যে ভারসাম্য বজায় রাখলে সমস্ত কিছু ভালো থাকবে। ব্যবসা দ্রুতগতিতে এগিয়ে যাবে এবং পরিশ্রমের ফল পাবেন। দাম্পত্য জীবনে সামঞ্জস্য থাকবে ও সন্তানের ভবিষ্যৎ সংক্রান্ত কিছু কঠোর সিদ্ধান্ত নিতে পারেন। প্রেম জীবনে সুসংবাদ পাওয়ায় মনে আনন্দ থাকবে। পরিবারের ছোট সদস্যরা নিজের সাহায্যের জন্য এগিয়ে আসবেন। কোনো সুসংবাদ পাবেন।

কুম্ভ: আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন। বন্ধুদের সঙ্গে কোথাও বাইরে যাবেন। এর ফলে মনে আনন্দ থাকবে। ব্যাংক থেকে ঋণ নিয়ে কোনো নতুন কাজ করার পরিকল্পনা করে থাকলে সময় ভালো থাকবে। পরিবারে সুখ-শান্তি থাকবে ও সব সদস্য একে অপরের সাহায্য করবেন। প্রেম জীবনে কোনো কারণে মতভেদ হতে পারে। বাবার যোগাযোগের ফলে আপনার মনোবল মজবুত হবে এবং কাজে সাফল্য লাভ করবেন।

মীন: কাজের ক্ষেত্রে আপনার চিন্তাভাবনা সকাল থেকেই দৃঢ় থাকবে। নিজের চারপাশের ব্যক্তিদের সাহায্যের জন্য প্রস্তুত থাকবেন। চাকরিজীবীদের পরিস্থিতি ভালো থাকবে। ব্যবসায়ীদের লাভ হবে। আয় ভালো হওয়ায় মনে আনন্দ থাকবে। দাম্পত্য জীবনে কোনো কারণে কথা-কাটাকাটি হতে পারে। ভাইদের মধ্যে সম্পর্ক ভালো হবে এবং কোনো জরুরি কাজে একে অপরের সঙ্গ দেবেন। কোনো প্রিয়মানুষের আগমনের ফলে পরিবারে আনন্দের পরিবেশ থাকবে।


আরও খবর



নির্বাচনের পর প্রথম ঢাকায় আসছে মার্কিন প্রতিনিধিদল

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
Image

দ্বাদশ সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো ঢাকায় আসছে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল। তিন দিনের সফরে আগামী ২১ এপ্রিল তাদের ঢাকায় আসার কথা রয়েছে।

মার্কিন এই প্রতিনিধিদলের সদস্যদের মধ্যে থাকবে বাণিজ্য প্রতিনিধি কার্যালয়ের (ইউএসটিআর) দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী ব্রেন্ডান লিঞ্চ।

এ সময় বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

গত ৭ জানুয়ারির নির্বাচনের পর এটি হবে বাংলাদেশে প্রথম কোনো মার্কিন প্রতিনিধিদলের সফর।

প্রতিনিধিদলের এ সফরে বাণিজ্য সম্প্রসারণ ছাড়াও শ্রম আইন সংস্কার, তথ্য আইনের সুরক্ষাসহ বিভিন্ন বিষয়ের জটিলতা দূর করতে দুই পক্ষ আলোচনা করবে বলে জানা গেছে।

এতে ওয়াশিংটনের পক্ষ থেকে শ্রম সংস্কার, মেধাস্বত্ব ও তথ্য সুরক্ষা আইনের ওপর জোর দেওয়া হবে বলে পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।


আরও খবর
বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত

মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪




ভাড়া নিয়ে বিতণ্ডা, যাত্রীদের পিটুনিতে চালক-হেলপারের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
সাভার প্রতিনিধি

Image

সাভারের আশুলিয়ায় ভাড়া নিয়ে বাগবিতণ্ডার জেরে যাত্রীদের পিটুনিতে ইতিহাস পরিবহনের একটি বাসের চালক ও হেলপারের মৃত্যু হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) রাতে গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই দুই ব্যক্তির মৃত্যু হয়। এর আগে দুপুর আড়াইটার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের ঢাকা রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকায় (ডিইপিজেড) এ মারধরের ঘটনা ঘটে।

নিহতরা হলেন ইতিহাস পরিবহনের বাস চালক সোহেল রানা বাবু (২৬) ও হেলপার হৃদয় (৩০)। বাস চালক সোহেল মিরপুরের ফুরকান হোসেনের ছেলে। অপরদিকে হেলপার হৃদয় ময়মনসিংহ ফুলপুর এলাকার আবুল কাশেমের ছেলে।

পুলিশ জানিয়েছে, দুপুরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের চন্দ্রাগামী ইতিহাস পরিবহনের বাসের চালক ও হেলপারের সাথে যাত্রীদের ভাড়া নিয়ে বাক-বিতণ্ডা হয়। এক পর্যায়ে উত্তেজিত যাত্রীরা বাসের চালক ও হেলপারকে মারধর করে। পরে পথচারীরা তাদের উদ্ধার করে আহত অবস্থায় গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে ভর্তি করেন। পরে রাতে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

আশুলিয়া থানার পরিদর্শক (ওসি তদন্ত) মাসুদুর রহমান ঢাকা ঘটনার সত্যতা ও মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, চিকিৎসাধীন অবস্থায় দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে জানা যায়, ভাড়া নিয়ে বিতণ্ডার জের ধরে যাত্রীদের সাথে মারধরের ঘটনা ঘটেছিল। এ ঘটনায় তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



বুয়েটে ছাত্র রাজনীতি চালু করতে হবে: ছাত্রলীগ সভাপতি

প্রকাশিত:রবিবার ৩১ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ৩১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, বুয়েটের রাজনৈতিক কাঠামো বুয়েট ঠিক করবে, তবে ছাত্র রাজনীতি চালু করতে হবে। রোববার (৩১ মার্চ) বুয়েটে ছাত্র রাজনীতি ফেরাতে শহিদ মিনারে ছাত্রলীগের সমাবেশে অংশ নিয়ে তিনি এই কথা বলেন।

সাদ্দাম হোসেন বলেন, ছাত্র রাজনীতি বন্ধের নাটক বন্ধ করতে হবে। কোন ক্যাম্পাসে যাওয়াটা মৌলিক অধিকার। অনুমতি নেয়ার দরকার নেই। কোথাও ছাত্র রাজনীতি বন্ধের নিয়ম নেই। থাকলেও তা সংবিধান বিরোধী। বুয়েটে ছাত্র রাজনীতি চালু করতে হবে। ছাত্র সংসদ নিবাচন দিতে হবে। বুয়েটে ইতিয়াজ রাব্বির সিট ফিরিয়ে দিতে হবে।

রোববার সকাল ১১ টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয় বেলা ১২ টায়। ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করছেন কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

মৌলবাদী গোষ্ঠীর কালো ছায়া থেকে মুক্ত করে বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতির দাবিতে এবং বুয়েট কর্তৃক গৃহীত সাংবিধানিক মৌলিক অধিকার পরিপন্থী শিক্ষাবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে এই প্রতিবাদ সমাবেশ করছে ছাত্রলীগ।

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, বাঙলা কলেজ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগসহ আশপাশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিট ছাত্রলীগের নেতাকর্মীরা সমবেত হন।

এ সময় নেতাকর্মীদের মৌলবাদের বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন, শিবিরের বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন, জায়ামাত-শিবির-রাজাকার, তাড়াতাড়ি বাংলা ছাড়, শিবিরে আস্তানা, ভেঙে দাও গুঁড়িয়ে দাও সহ বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা যায়।


আরও খবর



পাকিস্তানে ভারী বর্ষণ ও বজ্রপাতে নিহত ৩৯

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কয়েক দিন ধরে অস্বাভাবিক ভারী বর্ষণ ও বজ্রপাতে অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে। নিহতদের অনেকেই মাঠে গম চাষের সময় বজ্রাহত হয়েছিলেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে বৃষ্টির পানিতে ডুবে থাকা ফসলের মাঠ দেখা যায়। আকস্মিক বন্যার কারণে বিদ্যুৎ সরবরাহ ও পরিবহন ব্যবস্থায়ও বিঘ্ন দেখা দিয়েছে। জলবায়ু পরিবর্তনের কারণে পাকিস্তানে চরম আবহাওয়া বিপর্যয় বেড়ে চলেছে।

২০২২ সালে আকস্মিক বন্যায় দেশটির বেশ কয়েকটি এলাকা সম্পূর্ণ পানিতে ডুবে যায়। এতে ১ হাজার ৭০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয় এবং আহত হয় আরও কয়েক হাজার। ওই সময় বন্যার কারণে কয়েক লাখ মানুষ আশ্রয়হীন হয়ে পড়ে এবং কয়েক মাস ধরে সুপেয় পানির অভাবে ভুগতে থাকে।

খাইবার পাখতুনখোয়া ও বেলুচিস্তানসহ ২০২২ সালের বন্যায় ক্ষতিগ্রস্ত কিছু এলাকা সাম্প্রতিক ঝড়ের কারণে আবারও ক্ষতিগ্রস্ত হচ্ছে। আগামী কয়েক দিনে বৃষ্টির পরিমাণ আরও বাড়ার পূর্বাভাসের সঙ্গে ভূমিধস ও আকস্মিক বন্যার হুঁশিয়ারি দিয়েছে পাকিস্তানের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

পাকিস্তানের সবচেয়ে জনাকীর্ণ প্রদেশ পাঞ্জাবে এ পর্যন্ত সবচেয়ে বেশি নিহতের ঘটনা ঘটেছে। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদন অনুসারে, গত শুক্রবার থেকে রোববারের মধ্যে প্রদেশটিতে বজ্রপাতে ২১ জনের মৃত্যু হয়েছে। দেশটির সর্ব পশ্চিমের প্রদেশ বেলুচিস্তানে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। প্রদেশটিতে জরুরি অবস্থা জারি করেছে কর্তৃপক্ষ। গতকাল সোমবার ও আজ মঙ্গলবার বেলুচিস্তানের স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

বেলুচ উপকূলীয় শহর পাসনির বেশির ভাগ এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে।

শহরের মিউনিসিপ্যাল কমিটির চেয়ারম্যান নূর আহমেদ কালমাতি পাকিস্তানের সংবাদপত্র ডনকে বলেন, বসতি এলাকায় এবং প্রধান বাণিজ্যিক অঞ্চলে আকস্মিক বন্যা দেখা দেওয়ায় পাসনিকে এই মুহূর্তে একটি বড় হ্রদের মতো দেখাচ্ছে।

পার্শ্ববর্তী দেশ আফগানিস্তানেও ভারী বন্যার খবর পাওয়া গেছে। গত রোববার আফগান কর্তৃপক্ষ জানায়, বৃষ্টির কারণে অন্তত ৩৩ জনের মৃত্যু হয়েছে এবং শত শত বাড়িঘর ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়েছে।

বিজ্ঞানীরা বলছেন, পাকিস্তানে ২০২২ সালের বন্যায় বৈশ্বিক উষ্ণায়নেরও ভূমিকা ছিল। জাতিসংঘের গ্লোবাল ক্লাইমেট রিস্ক ইনডেক্স অনুসারে, জলবায়ু পরিবর্তনের জন্য পঞ্চম সবচেয়ে ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে স্থান পেয়েছে পাকিস্তান।


আরও খবর



গোলাগুলি-বিস্ফোরণের শব্দে কাঁপছে সেন্ট মার্টিন

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
কক্সবাজার প্রতিনিধি

Image

কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপ সীমান্তে নাফ নদীর ওপারে মিয়ানমারের রাখাইনে দেশটির সশস্ত্র বাহিনী ও বিদ্রোহী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষ চলছে।

শুক্রবার (২৯ মার্চ) দেখা মিলেছে মিয়ানমারের একটি যুদ্ধজাহাজ। এটি সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত দেখা যায়। পরে তা অন্যত্র সরে গেছে।

একই সঙ্গে থেমে থেমে বিস্ফোরণের বিকট শব্দ শোনা যাচ্ছে। বিকট শব্দে সেন্ট মার্টিনের বাড়িঘর পর্যন্ত কাঁপছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

সাবরাং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালাম জানান, গোলাগুলি বা মর্টারশেলের তেমন বিস্ফোরণের শব্দ বৃহস্পতিবার থেকে একটু কমেছে। তবে শুক্রবার ৩ টার দিকে পর পর কয়েকটি শব্দ শোনা গেছে। সকালে নাফনদীর ওপারে যুদ্ধজাহাজ দেখা গিয়েছিল পরে তা চলে গেছে।

টেকনাফ সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. এনামুল হক জানান, বৃহস্পতিবার থেকে শুক্রবার দুপুর পর্যন্ত পরিস্থিতি কিছুটা স্বাভাবিক মনে হয়েছিল। জুমার নামাজের পর আবারও গোলাগুলির বিকট শব্দ শোনা গেছে। এখনও থেমে থেমে শোনা যাচ্ছে।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, গত কয়েকদিন একটানা হ্নীলা ও মিয়ানমারের সীমান্তের ওপারে গোলাগুলির শব্দ শোনা যায়। এরপর বৃহস্পতিবার থেকে শুক্রবার দুপুর পর্যন্ত কিছুটা কমলেও এখন দুপুরের পর আবারও থেমে থেমে বিস্ফোরণের শব্দ ভেসে আসছে।


আরও খবর