আজঃ রবিবার ২৮ এপ্রিল ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: শনিবার ১৭ ডিসেম্বর ২০২২

প্রকাশিত:শনিবার ১৭ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ১৭ ডিসেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল, শনিবার ১৭ ডিসেম্বর ২০২২। আজ, ১৭ ডিসেম্বর শনিবার,কন্যা রাশিতে দিনরাত চন্দ্রের যোগাযোগ ঘটছে। এমন অবস্থায় চন্দ্র ও বৃহস্পতি একে অপরের বিপরীতে থাকবে এবং গজকেশরী যোগ গঠন করবে। যদিও আজ ধনু রাশিতে বুধাদিত্য এবং লক্ষ্মী নারায়ণ যোগ কার্যকর হবে। পঞ্জিকার হিসাব বলছে আজ হস্ত নক্ষত্র কার্যকর হবে। এই গ্রহ অবস্থানগুলির মধ্যে, আজ শনিবার মিথুন রাশির জন্য উপকারী হবে। ভাগ্য তাদের এগিয়ে যেতে সাহায্য করবে। তার সঙ্গে আজ থেকে শুরু হচ্ছে পৌষ মাস। এখন আমরা দেখে নিই পৌষ মাসের প্রথম দিনটি কোন রাশির জাতকদের কেমন কাটবে। আসুন প্রখ্যাত জ্যোতিষী চিরাগ দারুওয়ালার কাছ থেকে আজকের রাশিফল সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

মেষ দৈনিক রাশিফল:

আজ মেষ রাশির জাতকদের জন্য মিশ্র প্রভাব থাকবে। কিছু ক্ষেত্রে লাভের সম্ভাবনা থাকে আবার কিছু ক্ষেত্রে লোকসানের সম্ভাবনা থাকে। আপনার ক্ষমতা এবং দক্ষতা সমাজ এবং আত্মীয়দের মধ্যে সমাদৃত হবে। শিক্ষার্থীরা তাদের যোগ্যতা অনুযায়ী ফলাফল পেয়ে খুশি হবে। তাড়াহুড়া ও আবেগে কোনো সিদ্ধান্ত নেবেন না। তৈরি করা কাজ নষ্ট হয়ে যেতে পারে। গাড়ির ভাঙন বা দামী যন্ত্রপাতির জন্যও খরচ হতে পারে। ব্যবসায়িক কর্মকাণ্ড আজ একটু ধীরগতির হবে, তবে প্রয়োজন অনুযায়ী লাভ হলে মন খুশি থাকবে। স্বামী-স্ত্রীর মধ্যে সমন্বয় ঠিক থাকবে।

আজ ভাগ্য ৬৩ শতাংশ আপনার পক্ষে থাকবে। অসহায় মানুষকে সাহায্য করুন।

বৃষ দৈনিক রাশিফল:

বৃষ রাশির জাতকদের জন্য আজকের দিনটি চমৎকার হবে। যে সাফল্যের জন্য আপনি গত কয়েকদিন ধরে চেষ্টা করেছিলেন, আজ তা পেতে পারেন। সমমনা মানুষের সঙ্গে দেখা হলে মন খুশি হবে। কর্মজীবী নারীরা তাদের দায়িত্ব ভালোভাবে পালন করবে এবং চাকরি ও পরিবারের মধ্যে ভারসাম্য রক্ষা করতে পারবে। অর্থনৈতিক পরিস্থিতিতে একধরনের উত্থান-পতন হতে পারে, তবে আপনি শক্তভাবে এর বিরুদ্ধে লড়াই করবেন। যেকোনো ধরনের ভ্রমণ এড়িয়ে চলুন। কর্মক্ষেত্রে আপনার দ্বারা করা পরিবর্তন খুব উপকারী প্রমাণিত হতে পারে। ঘর সাজানো নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কিছু বিতর্ক হতে পারে। খাবার ও পানীয়ের যত্ন নিন।

আজ ভাগ্য ৭৭ শতাংশ আপনার পক্ষে থাকবে। গণেশজিকে লাড্ডু নিবেদন করুন।

মিথুন দৈনিক রাশিফল:

মিথুন রাশির জাতক জাতিকাদের আজকের দিনটি শান্তিপূর্ণভাবে কাটবে এবং ভাগ্যও আপনাকে সাহায্য করবে। যে কোনও নতুন প্রযুক্তি ব্যবহার করে আপনি আপনার কাজকে এগিয়ে নিতে পারবেন এবং সফল হবেন। আত্মীয়ের সঙ্গে চলমান ভুল বোঝাবুঝিও দূর হবে। আপনার কাজের ধরন উন্নত হবে এবং পরিকল্পনা সম্পন্ন হবে। সামান্য চতুর ব্যক্তিরা আপনার পরিকল্পনার সুবিধা নিতে পারে। অল্প বয়সী প্রেমের সম্পর্কে জড়িয়ে নিজের ক্যারিয়ারকে ঝুঁকিতে ফেলবেন না। অনেক ভেবেচিন্তে যেকোনো সিদ্ধান্ত নিন। ব্যবসায় করা কঠোর পরিশ্রম এবং প্রচেষ্টার সঠিক ফলাফল পাওয়ার সময় এসেছে। স্বাস্থ্য ভালো থাকবে।

আজ ভাগ্য ৮৪ শতাংশ আপনার পক্ষে থাকবে। মা পার্বতীর পূজা করুন।

কর্কট দৈনিক রাশিফল:

কর্কট রাশির জন্য আজ একটি অনুকূল দিন এবং আপনি কোনও বন্ধুর কাছ থেকে কিছু গুরুত্বপূর্ণ খবর পেতে পারেন। আপনার দিনটি ভালো কাটবে এবং চাকরিজীবীদের আজ আরও বেশি কাজ করতে হতে পারে। অর্থনৈতিক অবস্থাও মজবুত থাকবে। দুপুরের পর হঠাৎ কোনো সমস্যা দেখা দিতে পারে। কাজের চাপে কোথাও আটকা পড়ে থাকতে পারেন। কিছু লোক আপনার কাজে বাধা দেওয়ার চেষ্টা করবে, কিন্তু এই জিনিসগুলি আপনাকে প্রভাবিত করবে না। দাম্পত্য জীবন সুখের হবে।

আজ ভাগ্য ৮৯ শতাংশ আপনার পক্ষে থাকবে। ব্রাহ্মণকে দান করুন।

সিংহ দৈনিক রাশিফল:

সিংহ রাশির জাতকদের জন্য আজকের দিনটি আনন্দদায়ক হবে এবং ধর্মীয় কাজে নিষ্ঠার কারণে দিনটি শান্তিতে কাটবে। সামাজিক কাজেও আপনার বিশেষ অবদান থাকবে। আপনার কাজগুলি ভেবেচিন্তে এবং শান্তভাবে সম্পন্ন করুন এবং অর্থের ক্ষেত্রে কাউকে বিশ্বাস করা এড়িয়ে চলুন। পরিবারের কোনো সদস্যের বিবাহিত জীবনে চলমান সমস্যা নিয়ে উদ্বেগ থাকবে এবং কাজে বাধা আসতে পারে। বাড়ির রক্ষণাবেক্ষণ এবং বিনোদন সম্পর্কিত জিনিস কেনার জন্য ব্যয় বাড়তে পারে। কর্মক্ষেত্রে কিছু কঠিন ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হতে পারে।

আজ ভাগ্য ৮০ শতাংশ আপনার পক্ষে থাকবে। চন্দনের তিলক লাগান।

কন্যা দৈনিক রাশিফল:

কন্যা রাশির জাতকদের জন্য আজকের দিনটি আনন্দদায়ক হবে, আপনি আপনার আগ্রহের কাজ করার সুযোগ পাবেন। আপনি শারীরিক ও মানসিকভাবে সুস্থ বোধ করবেন। আপনি আপনার প্রিয়জনকে সাহায্য করে সুখ পেতে পারেন। আপনি যদি আপনার জীবনধারা উন্নত করার চেষ্টা করেন তবে এটি উপকারী হবে। দিনের দ্বিতীয় অংশে কোনো সমস্যা আপনার দুশ্চিন্তা বাড়িয়ে দিতে পারে। ছোটখাটো বিষয় নিয়ে কারো সাথে বেশি জড়াবেন না। আপনি কর্মজীবন এবং ক্ষেত্রে ভাল করার জন্য আপনার যথাসাধ্য চেষ্টা করবেন। পারিবারিক পরিবেশ ভালো থাকবে এবং স্বাস্থ্য ভালো থাকবে। আজ ভাগ্য ৯১ শতাংশ আপনার পক্ষে। সাদা রেশমী বস্ত্র দান করুন।

তুলা দৈনিক রাশিফল:

তুলা রাশির জাতকদের জন্য আজকের দিনটি শুভ। আজ তারা অনেক উত্স থেকে লাভের সুযোগ পেতে পারেন। নতুন কিছু কাজের পরিকল্পনা হতে পারে। আধ্যাত্মিক স্তরেও আপনার আগ্রহ বাড়তে পারে। আপনি যাদের বেশি বিশ্বাস করেন তাদের সাথে যোগাযোগ স্থাপনের সময় সতর্ক থাকুন, তারা আপনার সাথে বিশ্বাসঘাতকতা করতে পারে। ব্যবসায়িক কার্যক্রম আগের মতোই চলবে। স্বামী-স্ত্রী একে অপরের সাথে সৌহার্দ্য বজায় রাখলে দিনটি ভালো যাবে। কাজের চাপের কারণে রক্তচাপ হতে পারে।

আজ ভাগ্য ৬৮ শতাংশ আপনার পক্ষে থাকবে। শনিদেবের দর্শন করুন এবং তেল নিবেদন করুন।

বৃশ্চিক দৈনিক রাশিফল:

বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের এই দিনে দায়িত্ব বেশি থাকবে এবং সারাদিন দৌড়াদৌড়িতে কাটবে। আজ আপনার বাড়ির কারও অসুস্থতার কারণে আপনার মানসিক সমস্যা হতে পারে। আপনি আপনার কাজের প্রতি সম্পূর্ণরূপে নিবেদিত হবেন। শিক্ষার্থীরাও তাদের কঠোর পরিশ্রমের সঠিক ফলাফল পাওয়ার পর স্বস্তি ও স্বস্তি বোধ করতে পারে। যেকোনো ধরনের অর্থ লেনদেন করার সময় খুব সতর্ক থাকুন। যেকোনো ধরনের ভুল সমস্যা বাড়িয়ে দিতে পারে। অতিরিক্ত কাজ আপনার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলতে পারে। কর্মক্ষেত্রের অভ্যন্তরীণ বিন্যাসে উন্নতি হতে পারে। বাড়ির পরিবেশ ইতিবাচক হবে। স্বাস্থ্য সংক্রান্ত কিছু সমস্যা হতে পারে।

আজ ভাগ্য ৮৪ শতাংশ আপনার পক্ষে থাকবে। প্রতিদিন 'সংকটনাশন গণেশ স্তোত্র' পাঠ করুন।

ধনু দৈনিক রাশিফল:

ধনু রাশির জাতকদের জন্য আজকের দিনটি অনেক ধরনের জটিলতায় ঘেরবে। আজ অভিজ্ঞ ব্যক্তির পরামর্শে অনেক অসুবিধা কাটিয়ে উঠতে পারেন। কোনো স্থবির পূর্ব পরিকল্পনা আজ আবার শুরু হতে পারে। পড়ুয়াদের মনোযোগ থাকবে পড়াশোনায়। নিকটাত্মীয়ের স্বাস্থ্য নিয়ে মনে কিছু অশুভ চিন্তা আসতে পারে। আপনি যদি আধ্যাত্মিক এবং ধর্মীয় কাজে কিছুটা সময় ব্যয় করেন তবে আপনি মানসিক শান্তি পাবেন। কর্মজীবন সংক্রান্ত সমস্যার কোনো সমাধান আজ পাওয়া যেতে পারে। পারিবারিক পরিবেশ হবে মনোরম ও মধুর। আপনার বিশ্রামের জন্যও কিছু সময় বের করুন।

আজ ভাগ্য ৮৮ শতাংশ আপনার পক্ষে থাকবে। প্রতি রাতে একটি কালো কুকুরকে শেষ রুটি খাওয়ান।

মকর দৈনিক রাশিফল:

মকর রাশির জাতক জাতিকাদের জন্য আজ পরিবার ও বন্ধুদের মাঝে আনন্দের দিন হবে। এর সাথে, বাড়ির কোনও বয়স্ক ব্যক্তির অসুস্থতার কারণে সমস্যা বাড়তে পারে এবং আপনাকে অনেক দৌড়াতে হতে পারে। একটি নির্দিষ্ট বিষয়ে কথোপকথন করা মানসিক শান্তি দিতে পারে। নতুন তথ্যও পাওয়া যাবে। পরিবারের সদস্যদের সাথে সঠিক সময় কাটালে ইতিবাচক পরিবেশও তৈরি হবে। বিনিয়োগ সংক্রান্ত কোনও কাজ করার আগে সম্পূর্ণ যত্ন নিন। যদি সম্ভব হয়, আজকের এই কাজটি স্থগিত করুন।

আজ ভাগ্য ৮৫ শতাংশ আপনার পক্ষে থাকবে। মাছকে আটার ট্যাবলেট খাওয়ান।

কুম্ভ দৈনিক রাশিফল :

কুম্ভ রাশির জাতক জাতিকারা আজ এমন কিছু কাজে সাফল্য পাবেন যা তারা দীর্ঘদিন ধরে নিযুক্ত ছিল। সন্তানের ভবিষ্যৎ নিয়ে পরিকল্পনা করা হবে। নিজেকে প্রমাণ করতে গ্রহের অবস্থান ভালো। কোনো সাধারণ বিষয়ে ঘনিষ্ঠ আত্মীয়ের সঙ্গে বিবাদ হতে পারে। যা সম্পর্ক নষ্ট করে দিতে পারে। আপনি যদি বাড়িতে কোনও নতুন জিনিস বা কোনও ইলেকট্রনিক জিনিস কেনার পরিকল্পনা করছেন, তবে কেনাকাটা করার সময় বাজেটের কথা মাথায় রাখুন। আপনি প্রেম এবং রোমান্সের মতো কার্যকলাপের প্রতি প্রবলভাবে আকৃষ্ট হবেন।

আজ ভাগ্য ৮৬ শতাংশ আপনার পক্ষে থাকবে। লক্ষ্মীজীকে ক্ষীর নিবেদন করুন।

মীন দৈনিক রাশিফল:

মীন রাশির জাতক জাতিকাদের জন্য আজ বেশিরভাগ সময়ই কাটবে ঘরের কাজে এবং পরিবারের সাথে। যার কারণে আপনি খুব আরাম অনুভব করতে পারেন। বাড়িতে একটি ধর্মীয় কার্যকলাপও ইতিবাচকতা তৈরি করতে পারে। অর্থনৈতিক দিকটাও ভালো থাকবে। দিনের দ্বিতীয় ভাগে কিছুটা দুশ্চিন্তা থাকবে। কিছু প্রতিপক্ষ আপনার সম্পর্কে মিথ্যা কথা ছড়াতে পারে। তবে এটি আপনার খ্যাতির উপর কোন নেতিবাচক প্রভাব ফেলবে না। পেশাগত দিক থেকে দিনটি ভালো। পরিবারের পরিবেশে বাইরের কাউকে হস্তক্ষেপ করতে দেবেন না।

আজ ভাগ্য ৭৭ শতাংশ আপনার পক্ষে থাকবে। গুরুজন বা প্রবীণদের আশীর্বাদ নিন।


আরও খবর



তীব্র গরমে প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশজুড়ে তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় দীর্ঘ ছুটি শেষেও খোলেনি শিক্ষাপ্রতিষ্ঠান। গত ২১ এপ্রিল ছুটি বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয় সরকার। ২৬ ও ২৭ এপ্রিল শুক্র ও শনিবার হওয়ায় ৭ দিন বন্ধের পর ২৮ এপ্রিল পুনরায় শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু হওয়ার কথা।

তবে তাপপ্রবাহ না কমায় এ ছুটি বাড়ছে নাকি ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। অভিভাবকদের একটি অংশ এবং অভিভাবক ঐক্য ফোরাম নামে একটি সংগঠন অনলাইনে ক্লাস চালু রাখার দাবি তুলেছে। অনেকে আবার আরও কিছুদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পক্ষে মত দিচ্ছেন।

এমন পরিস্থিতিতে কী ভাবছে শিক্ষা প্রশাসন? এমন প্রশ্নের অবশ্য সরাসরি জবাব মেলেনি। চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া এবং বিকল্প উপায় নিয়ে আলাপ-আলোচনা চালানোর কথা জানিয়েছেন শিক্ষাপ্রতিষ্ঠান তদারককারী প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা।

শিক্ষা প্রশাসন বলছে, তীব্র গরমে ছুটি বাড়ানো কিংবা অনলাইনে ক্লাস নেওয়া নিয়ে কোনো সিদ্ধান্তই এখনো হয়নি। শিক্ষামন্ত্রী বিদেশ সফরে থাকায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ এ নিয়ে আলোচনা করেনি। আলোচনা চললেও প্রাথমিক বিদ্যালয় নিয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরও।

তবে মাধ্যমিক, কারিগরি ও মাদরাসা এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের মধ্যে অনলাইনে ক্লাস চালুর বিষয়ে জোর আলোচনা রয়েছে। হাফ পিরিয়ড বা স্বল্প পরিসরে ক্লাস চালু করতেও মত দিচ্ছেন অনেকে। পাশাপাশি অ্যাসাইনমেন্টসহ ঘরে বসেই শিক্ষার্থীরা করতে পারেএমন কাজ দেওয়ার নির্দেশনা দেওয়া নিয়ে চিন্তাভাবনা করছেন তারা।

তাপপ্রবাহে সবচেয়ে বেশি ঝুঁকিতে শিশু শিক্ষার্থীরা। তবে প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখা বা খোলা নিয়ে কোনো সিদ্ধান্তই হয়নি বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) শাহ রেজওয়ান হায়াত।

তিনি বলেন, ছুটি বাড়ানো, ক্লাস কমিয়ে হাফ পিরিয়ড বা স্বল্প পরিসরে নেওয়া কিংবা অনলাইনে ক্লাস চালু করাসব বিষয় সামনে রেখেই আমরা চিন্তা-ভাবনা করছি। তবে কোনো সিদ্ধান্তই এখনো চূড়ান্ত হয়নি। শুক্রবার (২৬ এপ্রিল) বিষয়টি নিয়ে আলোচনা এবং চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। যে সিদ্ধান্তই আসুক, তা শিক্ষার্থীদের জন্য অবশ্যই ইতিবাচক হবে। নেতিবাচক সিদ্ধান্ত সরকার নেবে না।

অন্যদিকে মাধ্যমিক বিদ্যালয়ে ছুটি আর বাড়ছে না বলেই জানিয়েছেন শিক্ষা প্রশাসনের কর্মকর্তারা। তাপপ্রবাহ যদি না কমে, সেক্ষেত্রে অনলাইনে ক্লাস চালানোর নির্দেশনা দেওয়া হতে পারে। শিক্ষার্থীদের বেশি বেশি অ্যাসাইনমেন্ট দিয়ে অ্যাকটিভ (সক্রিয়) রাখার জন্যও শিক্ষকদের পরামর্শ দেওয়া হতে পারে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক সৈয়দ জাফর আলী বলেন, আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। আলাপ-আলোচনা চলছে। ক্লাস একেবারে বন্ধ রাখার চেয়ে অনলাইন ক্লাস কিংবা বাড়ির কাজ (অ্যাসাইনমেন্ট) দিয়ে শিক্ষার্থীদের কীভাবে পড়ালেখার মধ্যে রাখা যায় সেটা নিয়েও চিন্তা-ভাবনা করা হচ্ছে। তবে কোনো ব্যাপারেই সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।


আরও খবর



ঈদে সবার জীবনে নেমে আসুক সুখ ও শান্তি : প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঈদে সবার জীবনে আনাবিল সুখ-শান্তি নেমে আসুক। আগামী দিনগুলো আরও সুন্দরভাবে যাক সেটাই কামনা করি।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) গণভবনে উপস্থিত নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শেখ রেহানা ও নিজের পক্ষ থেকে তাদের সবার পরিবারকে ঈদের শুভেচ্ছা পৌঁছে দেওয়ার আহ্বান জানান। আনন্দের এসময় নিজের পরিবারকে সময় দেওয়ার পরামর্শ দেন বঙ্গবন্ধুকন্যা।

তিনি বলেন, আওয়ামী লীগ নিতে আসেনি মানুষকে দিতে এসেছে। মানুষের জন্য অন্ন, বস্ত্র, বাসস্থানের ব্যবস্থা করা আওয়ামী লীগের অঙ্গীকার।

প্রধানমন্ত্রী বলেন, আমি আজকের দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাই। ১৯৭৫ এর ১৫ আগস্ট বাবা, মা, ভাই-বোন সব হারিয়েছি। তাদের আত্মার মাগফিরাত কামনা করি। শ্রদ্ধা জানাই ৩০ লক্ষ শহিদের প্রতি। শ্রদ্ধা জানায় জাতীয় চার নেতার প্রতি।

নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমি আহ্বান করেছিলাম, ইফতার পার্টি না করে জনসাধারণের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করার জন্য। আপনারা আমার ডাকে সাড়া দিয়ে মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। এ জন্য আপনাদের ধন্যবাদ। এতে প্রমাণ হয়েছে, আওয়ামী লীগ নিতে আসে না, মানুষকে দিতে আসে।

তিনি বলেন, অনেকে অহংকার করে বলেন এক হাজার লোক নিয়ে ইফতার করেছি। আসলে আওয়ামী লীগ খায় না, দেয়। আমরা সেটা প্রমাণ করেছি। আমরা ইফতার পার্টি করিনি, ইফতার মানুষের মধ্যে বিতরণ করেছি।

এ সময় প্রধানমন্ত্রী নিজের ও তার বোন শেখ রেহানার পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান। আওয়ামী লীগকে বার বার নির্বাচিত করায় দেশবাসীকে ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, ডাক্তার দীপু মনি, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপপ্রচার সম্পাদক আব্দুল আউয়াল শামীম সহ-কেন্দ্রীয় মহানগর আওয়ামী লীগ নেতা, সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।


আরও খবর
১৯ ইউনিয়ন পরিষদে চলছে ভোটগ্রহণ

রবিবার ২৮ এপ্রিল ২০২৪




এবার ইসরায়েলি সেনাপ্রধানের পদত্যাগের আভাস

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ব্যর্থতার দায় মেনে নিয়ে এবার ইসরায়েলি সেনাবাহিনী প্রধান হারজি হালেভি পদত্যাগ করতে পারেন। ইসরায়েলের স্থানীয় সংবাদমাধ্যম চ্যানেল টুয়েলভ- এর বরাতে এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি।

এর আগে গত সোমবার (২২ এপ্রিল), দেশটির সামরিক গোয়েন্দা প্রধান মেজর জেনারেল আহারন হালিভার পদত্যাগ করেন।

গত সাত মাস ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে বর্বরোচিত হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। তবে এরপরও ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী ও গাজার শাসকগোষ্ঠী হামাসকে পরাজিত করতে ব্যর্থ হয়েছে ইসরায়েলি সশস্ত্র বাহিনী।

সেই সঙ্গে গত ৭ অক্টোবর ইসরায়েলের মূলভূখণ্ডে হামাসের নজিরবিহীন হামলা ঠেকাতে ব্যর্থতার অভিযোগ ওঠে ইসরায়েলি সামরিক ও প্রতিরক্ষা গোয়েন্দা বিভাগের বিরুদ্ধে। ইসরায়েলি নাগরিকসহ বিভিন্ন দেশের প্রায় আড়াই'শ নাগরিককে জিম্মি করে গাজায় নিয়ে যাওয়া এবং তাদের উদ্ধারে তেল আবিবের ব্যর্থতা সেনাবাহিনী ও সরকার বিরোধী ক্ষোভ আরও বাড়িয়ে দিয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর চিফ অব স্টাফ হার্জি হালেভি কিছুদিনের মধ্যে পদত্যাগ করবেন বলে আশঙ্কা করা হচ্ছে, স্থানীয় সংবাদমাধ্যম শনিবার একথা জানিয়েছে।

ইসরায়েলের বেসরকারি সম্প্রচারকারী চ্যানেল টুয়েলভ জানিয়েছে, গত সপ্তাহে দেশটির সামরিক গোয়েন্দা প্রধান মেজর জেনারেল আহারন হালিভার পদত্যাগের পর এটা স্পষ্ট হয়ে গেছে যে, ২০২৩ সালের ৭ অক্টোবর ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের হামলার পূর্বাভাস দিতে ব্যর্থ হওয়ার জন্য দায়ী সব কর্মকর্তাকে ঘরে ফিরে যেতে হবে, চিফ অব স্টাফ থেকে শুরু করে সবাইকে।

এর আগে, ২২ এপ্রিল ইসরায়েলের সামরিক গোয়েন্দা সংস্থার প্রধান মেজর জেনারেল আহারন হালিভা পদত্যাগের ঘোষণা দেন। ফিলিস্তিনি স্বাধীনতাকামী গাজা উপত্যকার ক্ষমতাসীন গোষ্ঠী হামাসের গত ৭ অক্টোবর ইসরায়েলে চালানো হামলার ঘটনায় গোয়েন্দা ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগের এই ঘোষণা দেন তিনি।


আরও খবর



বিএনপি রাজনৈতিক অস্তিত্বের ভয়ে আবোল-তাবোল বলছে: আইনমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
মোঃ রাসেল আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া

Image

বিএনপি রাজনৈতিক অস্তিত্বের ভয়ে আবোল-তাবোল বলছে বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, কোনো রাজনৈতিক দল যখন অস্তিত্বের ভয়ে থাকে, তখনই তারা আবোল-তাবোল বলে। বিএনপিও আবোল-তাবোল বলছে, তা আমলে নেওয়ার কিছু নেই।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদের সামনে ভারতের বিষয়ে বিএনপির অবস্থান সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

পরে তিনি উপজেলা অডিটোরিয়ামে ৮০ জন নারী উদ্যোক্তার মধ্যে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

এতে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান রাশেদুল কাওসার ভু্ঁইয়া জীবন ও কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার মুক্তারসহ অনেকে।


আরও খবর



ডেমরায় দাঁড়িয়ে থাকা সাতটি ভলভো বাসে আগুন

প্রকাশিত:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর ডেমরায় বাসস্ট্যান্ড এলাকায় দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি বাসে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট।

আজ সোমবার রাত ৮টা ৫০ মিনিটে আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের সিদ্দিক বাজার স্টেশনের ৫টি ইউনিট।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন।

তিনি বলেন, ডেমরার ধার্মিকপাড়া বাসস্ট্যান্ড এলাকায় দাঁড়িয়ে থাকা অন্তত ৭টি ভলভো বাসে আগুন লেগেছে বলে জানান তিনি।

রাজধানীর ডেমরায় দাঁড়িয়ে থাকা কয়েকটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট।

সোমবার (১ এপ্রিল) রাত ৮টা ৫০ মিনিটে ডেমরার ধার্মিক পাড়ায় আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদ দিন খালিদ।

তিনি জানান, ডেমরার কোনাপাড়ার ধার্মিকপাড়া বাসস্ট্যান্ড এলাকায় দাঁড়িয়ে থাকা ভলভো বাসে আগুন লাগার খবর আসে। খবর পেয়ে প্রথমে আগুন নিয়ন্ত্রণে ডেমরা ফায়ার স্টেশনের দুটি ইউনিট ও পরে সিদ্দিকবাজার থেকে আরও চারটি ইউনিট যোগ দেয়।

তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।


আরও খবর