আজঃ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২

প্রকাশিত:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, চন্দ্র সারা দিন মকর রাশিতে সঞ্চার করার পর সন্ধ্যা নাগাদ কুম্ভ রাশিতে প্রবেশ করে যাবে। আজ ধনিষ্ঠা নক্ষত্রের প্রভাব থাকবে। এমন পরিস্থিতি গ্রহ গোচর অনুযায়ী দেখা যাচ্ছে যে মিথুন রাশির জাতকরা ভবিষ্যতে লাভ করতে পারেন। আবার সিংহ রাশির জাতকরাও ভাগ্যের সঙ্গ পেতে পারেন। কোনও কোনও রাশির জাতকদের অত্যন্ত সাবধানে থাকতে হবে, আবার কেউ কেউ সুসংবাদ পেতে পারেন। আজকের দিনটি কোন রাশির জাতকদের কেমন কাটবে? তাঁদের লাভ হবে না-লোকসান? জেনে নিন আজকের রাশিফল।

মেষ দৈনিক রাশিফল:

আজকের রাশিফলে গণেশ বলছেন যে, মেষ রাশির জাতকরা একাধিক কাজে ব্যস্ত থাকবেন। ধন লাভ হওয়ায় আনন্দিত হবেন। আবার কাউকে দিয়ে থাকা টাকাও ফিরে পেতে পারেন। মনে ধর্মীয় আবেগ থাকবে। কোনও ধর্মীয় স্থানের যাত্রা করতে পারেন। তবে কোনও কারণে জটিলতায় ভুগতে পারেন মেষ রাশির জাতকরা। সিদ্ধান্ত নিতে সমস্যা দেখা দিতে পারে। অচেনা ব্যক্তিদের থেকে সতর্ক থাকুন। এঁদের কাছ থেকে কোনও সহযোগিতা গ্রহণ করবেন না। বাড়ির কোনও বরিষ্ঠ ব্যক্তির কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতা লাভ করবেন।

আজ ৮২ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গে। বজরংবলীর পুজো করুন।

বৃষ দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, বৃষ রাশির জাতকরা স্বস্তিতে থাকবেন। কাজে মনোনিবেশ করবেন, এর ফলে ভালো পরিণাম উঠে আসবে। তবে কাজের চাপের কারণে পরিবার ও ব্যক্তিগত জীবনে নজর দেওয়ার সময় কমে যাবে। পরিবারের সদস্যরা আনন্দিত না-হলেও কর্মক্ষেত্রে আপনার যোগ্যতার দ্বারা প্রভাবিত হবেন। ব্যবসায় আজ কোনও আটকে থাকা কাজ পূর্ণ হবে। বাড়ির কোনও বয়স্ক সদস্য অসুস্থ থাকলে আপনার দুশ্চিন্তা বাড়বে। তাঁদের যত্ন নিন। একটি কাজ পূর্ণ করার পর অপর কাজে মনোনিবেশ করুন, তা না-হলে কোনও কাজেই মনোনিবেশ করতে পারবেন না।

ভাগ্য ৮০ শতাংশ ক্ষেত্রে আপনার সাহায্য করবে। মঙ্গলবারের উপবাস ও হনুমান চালিসা পাঠ করুন।

মিথুন দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, মিথুন রাশির জাতকদের জন্য় আজকের দিনটি অনুকূল। অন্যের সাহায্য করলে আপনার সম্মান ও যোগাযোগ বৃদ্ধি পাবে। আজকের সিদ্ধান্তের ফলে ভবিষ্যতে লাভের সম্ভাবনা রয়েছে। আর্থিক বিষয়ে আপনার আজকের পরিকল্পনা লাভপ্রদ হবে। জমি-সম্পত্তি ও গাড়ি সংক্রান্ত কোনও সমস্যা দেখা দিতে পারে। এ বিষয়ে মনোনিবেশ করুন। অপ্রয়োজনীয় ব্যয় নিয়ন্ত্রণ করুন। তা না-হলে আর্থিক পরিস্থিতি প্রভাবিত হতে পারে।

ভাগ্য ৮৭ শতাংশ ক্ষেত্রে আপনার সাহায্য করবে। দুর্গা সপ্তশতী পাঠ করুন ও গণেশকে দুর্বা অর্পণ করুন।

কর্কট দৈনিক রাশিফল:

গণেশ বলছেন, কর্কট রাশির জাতকরা কোনও জরুরি কাজ পূর্ণ করার জন্য চেষ্টা চালিয়ে যাবেন। আপনারা ভাগ্যের সঙ্গ লাভ করবেন। কোনও নতুন বস্তু কিনে আনতে পারেন। সন্তানের সাফল্যের ফলে মনের মধ্যে শান্তি ও আনন্দ আসবে। পাশাপাশি মনের বোঝাও হাল্কা হবে। কোনও নিকটাত্মীয় বা বন্ধুদের সঙ্গে কথা কাটাকটি হতে পারে। নিজের ভাষা নিয়ন্ত্রণে রাখুন। আর্থিক বিষয়ে বুদ্ধিমত্তার প্রয়োগ করে কাজ করুন। তা না-হলে লোকসানের সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে পরিবর্তন করতে হবে।

আজ ৭৩ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন। শিব চালিসা পাঠ করা লাভপ্রদ।

সিংহ দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, সিংহ রাশির জাতকদের এমন কোনও অচেনা ব্যক্তির সঙ্গে দেখা হবে, যাঁরা আপনার ভাগ্যোন্নতি ঘটাবে। ব্যবসায়িক গতিবিধি বৃদ্ধি হবে। পাশাপাশি কোনও ভুল স্থানে লগ্নি করবেন না। যুবকরা স্বস্তিতে থাকবেন, কারণ তাঁদের বড়সড় সমস্য়ার সমাধান হবে। আপনার তিক্ত কথায় কেউ হতাশ হতে পারে, তাই সংযত হন। ব্যস্ততার কারণে কোনও জরুরি অনুষ্ঠানে অধিক সময় ব্যয় করতে পারবেন না।

ভাগ্য ৮৫ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গ দেবে। মঙ্গলবার থেকে হনুমান বাহুকের পাঠ শুরু করুন ও ২১ দিন পর্যন্ত করে যান।

কন্যা দৈনিক রাশিফল:

গণেশ জানাচ্ছেন যে, কন্যা রাশির জাতকরা ব্যবসার ওপর নিজের নেতিবাচক চিন্তাভাবনাকে প্রভাব বিস্তার করতে দেবেন না। তা না-হলে সমস্যায় পড়তে পারেন। কোনও নিকটাত্মীয় বা বন্ধুর সঙ্গে কোনও কারণে সংশয় উৎপন্ন হতে পারে। ছাত্ররা নিজের পড়াশোনায় মনোনিবেশ করতে পারবেন। শিক্ষা সংক্রান্ত কোনও বাধা দূর হবে। পরিশ্রম অনুযায়ী উচিত ফলাফল লাভ করবেন।

আজ ৯০ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গ দেবে। হনুমান চালিসা পাঠ করুন।

তুলা দৈনিক রাশিফল:

গণেশ জানাচ্ছেন যে, তুলা রাশির জাতকদের আর্থিক পরিস্থিতি আপনার পক্ষে থাকবে। বাড়ির বয়স্ক সদস্যের কোনও কথাকেই উপেক্ষা করবেন না। এর ফলে বাড়ির পরিবেশ নষ্ট হতে পারে। ব্যবসায়িক দিক দিয়ে সময় লাভজনক। বেশ কয়েকদিনের ব্যস্ততার কারণে ক্লান্তি অনুভব করবেন। এ কারণে আজকের দিন শান্তি ও স্বস্তিতে কাটান। কোনও সিদ্ধান্ত গ্রহণের আগে ভালো ভাবে চিন্তাভাবনা করে নেবেন।

আজ ৯৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গ দেবে। বজরংবলীকে মিষ্টি পান নিবেদন করুন।

বৃশ্চিক দৈনিক রাশিফল:

গণেশ বলছেন, বৃশ্চিক রাশির জাতকরা কোনও কাজের পরিকল্পনায় অধিকাংশ সময় কাটাবেন। তবে অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে কোনও সিদ্ধান্ত নিয়ে বসবেন না, কারণ খারাপ পরিণাম পেতে পারেন। ব্যবসায় পরিবর্তনের সম্ভাবনা সৃষ্টি হচ্ছিল, তা আজ পূর্ণ হবে। শেয়ার বাজার ও বেটিং থেকে দূরে থাকুন।, তা না-হলে কাছের মানুষই আপনাকে প্রতারিত করতে পারে। ধর্মীয় গতিবিধির সঙ্গে জড়িত ব্যক্তিদের সঙ্গে দেখা হওয়ায় আপনার চিন্তাভাবনায় আশ্চর্যজনক পরিবর্তন দেখা দেবে। আধ্যাত্মিক গতিবিধিতে রুচি বৃদ্ধি করুন।

আজ ৯৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গে রয়েছে। বজরংবলীর পুজো করুন এবং গুড় ও ছোলার ভোগ নিবেদন করুন।

ধনু দৈনিক রাশিফল:

আজকের রাশিফল অনুযায়ী গণেশ বলছেন যে, ধনু রাশির জাতকদের সঞ্চয় কমবে। কিছু নিকটাত্মীয়ের সঙ্গে দেখা হওয়ায় মন আনন্দিত হবে। পরিজনদের সঙ্গে যাত্রার অনুষ্ঠান করবেন। গ্রহগোচরের ফলে আপনার কার্যক্ষমতা ও ক্ষমচতা বৃদ্ধি হতে পারে। উন্নতির পথ প্রশস্ত হবে। ব্যবসা সংক্রান্ত কোনও সিদ্ধান্ত নেবেন না। কাজের ক্ষেত্রে সঙ্গীর সাহায্য় লাভ করবেন। কখনও কখনও অতি আত্মবিশ্বাস আপনার কাজে বাধা সৃষ্টি করতে পারে।

ভাগ্য আজ ৬৪ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গে থাকবে। সন্ধ্যাবেলা নীম গাছে জল নিবেদন করুন ও চামেলির তেলের প্রদীপ প্রজ্জ্বলিত করুন।

মকর দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, মকর রাশির জাতকদের আজকের দিনটি মানসিক দিক দিয়ে সন্তোষজনক। পরিবারে জীবনসঙ্গীর পূর্ণ সহযোগিতা আপনাকে স্বস্তি প্রদান করবে। ব্যবসায়িক গতিবিধি পূরণ করার জন্য ধার নিতে পারেন। তাড়াহুড়ো না-করে শান্তিতে কাজ সম্পন্ন করার চেষ্টা করুন। অধিক আলোচনা করে লাভ নেই, বরং কোনও সুযোগ হাত ছাড়া হতে পারে।

ভাগ্য ৮২ শতাংশ ক্ষেত্রে আপনাকে সাহায্য করবে। অসহায়দের সাহায্য করুন।

কুম্ভ দৈনিক রাশিফল:

গণেশ বলছেন, কুম্ভ রাশির জাতকরা পারিবারিক প্রয়োজনীয়তার বিষয়ে মনোনিবেশ করবেন। ভাইদের সঙ্গে জমি-সম্পত্তি সংক্রান্ত বিবাদ কারও হস্তক্ষেপে মীমাংসা করে নিন, তা না-হলে বিবাদ বাড়তে পারে। জীবনের প্রতি ইতিবাচক দৃষ্টিকোণ রাখুন। ভারসাম্যযুক্ত চিন্তাভাবনা আপনার একাধিক কাজের সূচনা করবে। ব্যবসায়ীদের জন্য দৌড়ঝাপের পরিস্থিতি থাকবে। রাগ নিয়ন্ত্রণে রাখুন ও শান্তিতে কথাবার্তা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন।

৭৫ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন। বজরংবলীর পুজো করুন ও জলে গুড় এবং তিল প্রবাহিত করুন।

মীন দৈনিক রাশিফল:

গণেশ বলছেন যে, মীন রাশির জাতকদের ব্যবসায়িক গতিবিধি আগের মতোই চলতে থাকবে। কাজের চাপ থাকবে। যার ফলে পারিবারিক জীবনে মনোনিবেশ করতে পারেবন না। নিকটাত্মীয়ের পরামর্শ নেওয়ায় স্বস্তি পেতে পারেন। জীবনসঙ্গীর সহযোগিতা লাভ করবেন। তাঁর বুদ্ধিমানী ও পরামর্শে আপনার লাভ হবে। সৃজনশীল কাজে রুচি বাড়বে। মুদিখানার দোকান রয়েছে যাঁদের তাঁদের ভালো উপার্জন হতে পারে। কোনও অনুষ্ঠান বা ধর্মীয় স্থানে যেতে করতে পারেন।

আজ ৬০ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সহায় হবে। হনুমানকে বোঁদের লাড্ডুর ভোগ নিবেদন করুন।


আরও খবর



ইসরায়েল ‘সংশ্লিষ্ট’ জাহাজ জব্দ করল ইরান

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

সিরিয়ায় ইরানি কনস্যুলেটে ইসরায়েলি হামলার পর মধ্যপ্রাচ্যজুড়ে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে হরমুজ প্রণালীর কাছে একটি কন্টেইনার জাহাজ জব্দ করেছে ইরানের সশস্ত্র বাহিনী।

শনিবার (১৩ এপ্রিল) ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে আল-জাজিরা জানায়, সিরিয়ার বিমান হামলায় দুই জেনারেলসহ সাত সদস্যকে হারানো এলিট ফোর্স ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) নিয়ন্ত্রণে রয়েছে জাহাজটি।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা বলছে, জাহাজটিকে এখন আমাদের দেশের জলসীমার দিকে নিয়ে যাওয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, পর্তুগালের পতাকাবাহী এমএসসি অ্যারিজ জাহাজটি সংযুক্ত আরব আমিরাতের একটি বন্দর থেকে ভারতে রওনা হয়েছিল বলে জানা গেছে। জাহাজটি জোডিয়াক ম্যারিটাইম নামক প্রতিষ্ঠানের এমএসসি অ্যারিস। প্রতিষ্ঠানটির মালিক ইসরায়েলি ধনকুবের ইয়াল ওফার।

আজ বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) হাতে আসা জাহাজের ডেকের একটি ফুটেজে দেখা যায়, সেনারা হেলিকপ্টার থেকে জাহাজে নেমে আসছেন।

হেলিকপ্টারটি সোভিয়েতের নকশা করা এমআইএল এমআই-১৭ বলে মনে করা হচ্ছে, যা আইআরজিসির নৌবাহিনী পরিচালনা করে থাকে।

যুক্তরাজ্যের মেরিটাইম ট্রেড অপারেশনস (ইউকেএমটিও) জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ থেকে ৯২ কিলোমিটার উত্তর-পূর্বে বিশ্ব বাণিজ্যের জন্য গুরুত্বপূর্ণ একটি নৌপথ থেকে আঞ্চলিক কর্তৃপক্ষ জাহাজটি জব্দ করেছে।

গত নভেম্বরের শেষের দিকে ভারত মহাসাগরে ড্রোন হামলায় ইসরায়েল সংশ্লিষ্ট আরেকটি কন্টেইনার জাহাজ ক্ষতিগ্রস্ত হয়। এর জন্য ইরানকে দায়ী করে যুক্তরাষ্ট্র।


আরও খবর



অতিরিক্ত মদ্যপানে ব্রিটিশ কাউন্সিল শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর নিউমার্কেট এলিফ্যান্ট রোডের এলাকার একটি বাসায় অতিরিক্ত মদ্যপানে মো. মাহি রশিদ দীপ্ত (১৭)নামে এক শিক্ষার্থী মৃত্যু হয়েছে। নিহত শিক্ষার্থী ব্রিটিশ কাউন্সিলের ও লেভেলের শিক্ষার্থী ছিল।

শনিবার (১৩ এপ্রিল) সকাল ৮টার দিকে এই ঘটনাটি ঘটে। পরে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সকাল সাড়ে ৯টার দিকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।

তিনি আরও জানান, আমরা জানতে পেরেছি নিউমার্কেটের এলিফ্যান্ট রোড এলাকার একটি বাসায় বন্ধুবান্ধব নিয়ে অতিরিক্ত মধ্যপানে সে অসুস্থ হয়ে পড়ে। পরে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

তিনি আরও জানান, নিহতের গ্রামের বাড়ি নোয়াখালী জেলা বেগমগঞ্জ থানা দয়জপুর গ্রামে মামুনুর রশিদ মামুনের সন্তান। বর্তমানে নিউমার্কেটের এলিফ্যান্ট রোড ৭/এ নম্বর বাড়ি ভাড়াটিয়া।


আরও খবর



৮ ও ৯ এপ্রিল ঐচ্ছিক ছুটি নেওয়া যাবে: মন্ত্রিপরিষদ সচিব

প্রকাশিত:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আগামী ৮ ও ৯ এপ্রিল সরকারি অফিস খোলা থাকবে। তবে এবার ঈদে ঐচ্ছিক ছুটির একটা ব্যবস্থা আছে। নিয়মানুযায়ী সেই ছুটি নেওয়া যাবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। সোমবার (০১ এপ্রিল) মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

তিনি বলেন, আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ অনুযায়ী এবার রমজান ৩০ দিন হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। এর ফলে ঈদুল ফিতর হতে পারে ১১ এপ্রিল (বৃহস্পতিবার)। ১১ এপ্রিলকে ঈদুল ফিতরের দিন ঠিক করে ছুটির তালিকা করেছে সরকার। ক্যালেন্ডারে যেভাবে ছুটি করা আছে, ওভাবেই ছুটিটা থাকবে। ৮ ও ৯ তারিখে অফিস খোলা থাকবে। ওখানে (মন্ত্রিসভার বৈঠক) আলোচনা হয়েছিল। বিস্তারিত আলোচনার পর এই সিদ্ধান্ত হয়েছে।’

৯ এপ্রিল কেউ ছুটি চাইলে দেওয়া হবে কি না? জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আমাদের ঐচ্ছিক ছুটির একটা ব্যবস্থা আছে। যারা ঐচ্ছিক ছুটি নিতে নির্ধারিত পদ্ধতিতে আবেদন করবেন তারা তো তা নিতেই পারবেন। এটার (ঐচ্ছিক ছুটি) জন্য আলাদা নির্দেশ দেওয়ার দরকার নেই। এটা আমাদের ছুটি বিধিতেই আছে। প্রতি বছর আমরা যখন ক্যালেন্ডারটা করি, সেই ক্যালেন্ডারের নিচে ঐচ্ছিক ছুটির কথা লেখা থাকে।’

আজ সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় ঈদের ছুটি নিয়ে অনির্ধারিত আলোচনা হয়।

এর আগে গতকাল রবিবার আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি আগামী ৯ এপ্রিল ছুটি রাখার সুপারিশ করে। কমিটির সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এ তথ্য জানান।


আরও খবর
চাকরি ছাড়লেন দুদকের ১৫ কর্মকর্তা

শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪




স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী চেয়ারম্যান গ্রেপ্তার

প্রকাশিত:শনিবার ৩০ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ৩০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

ঝালকাঠির নলছিটি উপজেলার স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজী জিয়াউল আহসান ফুয়াদ হত্যা মামলায় উপজেলার ৮ নম্বর সিদ্ধকাঠী ইউনিয়নের চেয়ারম্যান কাজী জেসমিন আকতার ওরফে জেসমিন কাজীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৯ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে জেলা পুলিশ সুপার আফরাজুল হক টুটুলের নেতৃত্বে অর্ধশতাধিক পুলিশ সদস্য অভিযান চালিয়ে উপজেলার ৮ নম্বর সিদ্ধকাঠী ইউনিয়নের চৌদ্দবুড়িয়া কাজী বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জেসমিন কাজী নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ৮ নম্বর সিদ্ধকাঠী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রয়াত ওবায়েদ কাজীর স্ত্রী। নিহত ফুয়াদ কাজী প্রয়াত ওবায়েদ কাজীর ছোট ভাই ও জেসমিন কাজীর দেবর।

ওবায়েদ কাজী ওই ইউনিয়নে একাধিকবারের চেয়ারম্যান ছিলেন। ২০১৪ সালে তিনি মারা গেলে জেসমিন কাজী দুই দফা চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছিলেন।

জানা গেছে, গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের দিন রাতে দুর্বৃত্তদের হাতে খুন হন নলছিটি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাজী জিয়াউল আহসান ফুয়াদ। ইউনিয়নের রাজনীতিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পারিবারিক দ্বন্দ্ব শুরু হয়। এসব দ্বন্দ্বে গত ৭ জানুয়ারি খুন হন ফুয়াদ কাজী।


আরও খবর



চাঁপাইনবাবগঞ্জে নদীতে ডুবে তিন শিশুর মৃত্যু

প্রকাশিত:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

Image

চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা ও পাগলা নদীতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। আজ শনিবার (৬ এপ্রিল) শিবগঞ্জ উপজেলার তর্তিপুর ও ভোলাহাট উপজেলার বজরাটেক এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলো, ভোলাহাট উপজেলার আব্দুল কাদেরের ছেলে জিহাদ মিয়া (১৩) ও সুবেদ মিস্ত্রির ছেলে আজিজুল হক (১২)। শিবগঞ্জ উপজেলার তর্তিপুর এলাকার রুপকুমারের মেয়ে প্রিয়াঙ্কা।

ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন কুমার জানান, দুপুরে ভোলাহাটের বজরাটেক এলাকায় মহানন্দা নদীতে গোসল করতে যায় জিহাদ ও আজিজুলসহ আরো দুজন। তারা বল নিয়ে খেলছিল। এমন সময় চারজনই স্রোতের তোড়ে ভেসে যায়। দুজন সাঁতরে তীরে উঠলেও তলিয়ে যায় জিহাদ ও আজিজুল। পরে বেলা ৩ টার দিকে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা তাদের মরদেহ উদ্ধার করে।

অন্যদিকে সকালে শিবগঞ্জে তর্তিপুরে গোসল করতে নামে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী প্রিয়াঙ্কা। এসময় ডুবে যায় সে। পরে স্থানীয়রা তার মরদেহ উদ্ধার করে।


আরও খবর