আজঃ শনিবার ২০ এপ্রিল ২০24
শিরোনাম

আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন ?

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মে ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ মে ২০২৩ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজকের রাশিফল এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও।

তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আপনি আজ এমন কোনো সেমিনার অথবা প্রদর্শনীতে উপস্থিত থাকতে পারেন যেখান থেকে কিছু নতুন জ্ঞান অর্জন করতে সক্ষম হবেন। মনের মধ্যে ইতিবাচক চিন্তা বজায় রাখুন। সন্তানের অসুস্থতার কারণে আজ আপনি ব্যস্ত হয়ে পড়বেন। কোনো আত্মীয়ের কাছ থেকে আপনি আজ একটি চমক পাবেন। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন।

বৃষ রাশি: কোনো গুরুত্বপূর্ণ পরিকল্পনা সঠিকভাবে সম্পন্ন হওয়ায় আপনি আজ আর্থিকভাবে লাভবান হবেন। অংশীদারদের কাছ থেকে আজ সতর্ক থাকতে হবে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকলেও আপনি সেটিকে সঠিকভাবে কাজে লাগাতে পারবেন না। প্রতিটি কাজ আজ সতর্কতার সাথে করার চেষ্টা করুন। কোনো ছোটখাটো বিষয় নিয়েই অর্ধাঙ্গিনীর সাথে আজ আপনার মনোমালিন্য হওয়ার সম্ভাবনা রয়েছে।

মিথুন রাশি: কর্মক্ষেত্রে আপনি আজ অত্যন্ত ব্যস্ততার মধ্যে থাকতে পারেন। যেই কারণে আপনি নিজের জন্য কোনো সময় আজ পাবেন না। ব্যাঙ্কিং সংক্রান্ত কাজ আজ অত্যন্ত সতর্কতার সাথে করতে হবে। আপনি আজ কাউকে তাঁর প্রেমের জীবনে সাফল্য পেতে সাহায্য করবেন। অংশীদারি কাজকর্মগুলিতে কাউকে আপনার সুযোগ নিতে দেবেননা। বিবাহিত জীবনে একটি কঠিন সময়ের পর আজ দিনটি ভালোভাবে অতিবাহিত হবে।

কর্কট রাশি: আপনি আজ আপনার অবসর সময়টি বন্ধুদের সাথে অতিবাহিত করতে পারেন। শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। পরিবারের কোনো সদস্যের শরীর খারাপের কারণে আপনার অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। যদিও আপনি তা সামলে নিতে পারবেন। ভালোবাসার মানুষটির সাথে আজ সংযত আচরণ করুন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।

সিংহ রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। আবেগপ্রবণ হয়ে আজ কোনো সিদ্ধান্ত নেবেন না। ভালোবাসার মানুষটির সাথে আজ দুর্দান্ত সময় কাটবে। পাশাপাশি কোনো রোমান্টিক ভ্রমণের সম্ভাবনাও রয়েছে। বন্ধুরা আজ আপনাকে এমন একজন বিশেষ ব্যক্তির সঙ্গে দেখা করাবেন যিনি আপনার মনে গভীর প্রভাব ফেলবেন। বিবাহিত জীবন সুখের হবে।

কন্যা রাশি: কর্মক্ষেত্রে আপনি আপনার কোনো একটি ভালো কাজের জন্য সম্মানিত হবেন। ব্যবসায়ীদের আজ অত্যন্ত সতর্কতার সাথে অর্থ বিনিয়োগ করতে হবে। আজ কোথাও কেনাকাটা করতে যাওয়া সম্ভাবনা থাকলে অযথা অর্থব্যায় এড়িয়ে চলুন। সবার সাথে আর স্পষ্ট ভাবে কথা বলুন। অর্ধাঙ্গিনীর কোনো আচরণ আজ আপনাকে ক্ষুন্ন করতে পারে।

তুলা রাশি: অফিসের কাজ দ্রুত শেষ করে আপনি আজ তাড়াতাড়ি বাড়ি পৌঁছে নিজের মতো করে সময় অতিবাহিত করবেন। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। বাবার কাছ থেকে পাওয়া কোনো পরামর্শকে কাজে লাগিয়ে আপনি আজ কর্মক্ষেত্রে লাভবান হতে পারেন। আবেগপ্রবণ হয়ে প্রেমের জীবনে আজ কোনো সিদ্ধান্ত নেবেন না। জীবনসঙ্গীর সাথে আজ ভালো সময় কাটবে।

বৃশ্চিক রাশি: তাড়াহুড়ো করে আজ কোথাও অর্থ বিনিয়োগ করবেন না। নাহলে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। আপনার কাছে আজ বিশ্রাম নেওয়ার জন্য কিছুটা অবসর সময় থাকবে। এই রাশির পড়ুয়াদের আজ পড়াশোনার প্রতি অবশ্যই সতর্ক হতে হবে। প্রেমের জীবনে আপনি আজ কোনো সমস্যার সম্মুখীন হতে পারেন। কোনো বিষয়ের পরিপ্রেক্ষিতে আজ অর্ধাঙ্গিনীর সাথে মনোমালিন্য হওয়ার সম্ভাবনা রয়েছে।

ধনু রাশি: শরীর এবং মনকে ভালো রাখতে আজ থেকেই নিয়মিতভাবে ধ্যান এবং যোগ ব্যায়াম করুন। দীর্ঘদিন ধরে পড়ে থাকা বাড়ির কাজকর্মগুলি শেষ করার জন্য আজকের দিনটি ভালো। ব্যবসায়ীরা আজ আর্থিক দিক থেকে লাভবান হবেন। পরিবারের সদস্যদের সাথে আপনি আজ নিজের কোনো সমস্যার কথা ভাগ করে নিতে পারেন। অর্ধাঙ্গিনীর সাথে ভালো সময় কাটবে।

মকর রাশি: আপনি আজ আপনার কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতায় ব্যবসায়িক ক্ষেত্রে লাভবান হতে পারেন। বন্ধুবান্ধবদের পাশাপাশি আজ পরিবারের সদস্যদের সাথেও কিছুটা সময় কাটান। আপনার চারপাশে আজ কি কি ঘটছে সেই দিকে অবশ্যই নজর রাখুন। নাহলে আপনার করা কোনো কাজের কৃতিত্ব আজ অন্য কেউ নিয়ে নিতে পারে। প্রেমের জন্য দিনটি ভালো। বিবাহিত জীবন সুখের হবে।

কুম্ভ রাশি: শিশুদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আজ কোথাও ভ্রমণের সম্ভাবনা থাকলে জিনিসপত্রের প্রতি অবশ্যই সতর্ক থাকুন। নাহলে সেগুলি চুরির সম্ভাবনা রয়েছে। যাঁরা সৃজনশীল কাজকর্মের সঙ্গে যুক্ত রয়েছেন তাঁরা আজ কোনো সমস্যার সম্মুখীন হতে পারেন। বিবাহিত জীবনে আপনি আজ কোনো চমকের সম্মুখীন হবেন।

মীন রাশি: আজ আপনার ভাই অথবা বোন আপনার কাছ থেকে আর্থিক সাহায্য চাইতে পারেন। দীর্ঘদিন ধরে পড়ে থাকা বাড়ির কাজকর্মগুলি আপনি আজ শেষ করতে পারেন। যার ফলে কিছুটা সময় অতিবাহিত হবে। কোনো স্থগিত পরিকল্পনা আজ চূড়ান্ত রূপ নিতে পারে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। তবে সেই সময়টি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। বিবাহিত জীবনের সুখ এবং শান্তি বজায় থাকবে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



গড়াই নদীতে গোসলে নেমে ভাই-বোনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
রফিকুল ইসলাম, কুষ্টিয়া

Image

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের জয়নাবাদ বাসিন্দাপাড়া জামে মসজিদের পাশে গড়াই নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) বেলা ১২ টার দিকে মর্মান্তিক এই মৃত্যুর ঘটনা ঘটে।

নিহত দুই ভাই-বোন হলো- মোছা. সেফা (১৭) ও শাহাজাদা (১২)। সেফা উপজেলার জয়নাবাদ এলাকার শামিম হোসেনের মেয়ে ও শাহাজাদা কুমারখালী থানার আলমগীর হোসেনের ছেলে। তারা সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই-বোন।

জানা গেছে, নানা বাড়ি বেড়াতে এসে নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে যায়। পরবর্তীতে পরিবারের লোকজন তাদের উদ্ধার করে কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২ টার দিকে দুজন গোসল করার জন্য নদীতে নামলে স্রোতের কারণে তারা নদীর তলে ডুবে গেলে পানি থেকে তুলে হাসপাতালে নেওয়া হয়। পরে হাসপাতালের চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, গড়াই নদীতে পরিবারের লোকজনদের সাথে গোসল করতে নেমে পানির প্রবল স্রোতের কারণে তলিয়ে যায় দুজনা। অনেক সময় ধরে পানির মধ্যে খোঁজাখুঁজি করে তাদেরকে উদ্ধার করলেও আর বাঁচাতে পারেনি পরিবারের লোকজন। একসাথে একই পরিবারের দুজনার মৃত্যুর কারণে শোকের ছায়া নেমে এসেছে জয়নাবাদ এলাকায়।

এ বিষয়ে চাঁপড়া ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক মন্জু বলেন, নদীতে ডুবে দুজনের মৃত্যুর ঘটনা শুনেছি। ঘটনা স্থান পরিদর্শন করেছি। মরদেহ দুটি এখন কুষ্টিয়া সদর হাসপাতালের মর্গে আছে।

এ বিষয়ে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, নদীতে ডুবে দুজনার মৃত্যুর খবর শুনেছি। ঘটনা স্থানে কুষ্টিয়া মডেল থানার পুলিশ কাজ করছে।


আরও খবর



ঢাকার বাতাস বৃষ্টির পরও ‘অস্বাস্থ্যকর’

প্রকাশিত:রবিবার ৩১ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ৩১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঢাকার বাতাসের মান বৃষ্টির পরও সংবেদনশীল মানুষের জন্য অস্বাস্থ্যকর পর্যায়ে রয়ে গেছে। আজ রবিবার (৩১ মার্চ) সকাল ১০টা ৩১ মিনিটে ঢাকার বাতাসের এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) স্কোর ছিল ১০১, যা সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর ধরা হয়।

তবে সকাল ৯টার দিকে একিউআই ৮৬ নিয়ে ঢাকার বাতাস দীর্ঘদিন পর গ্রহণযোগ্য পর্যায়ে ছিল। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢাকার বায়ুতে দূষণের মাত্রা বাড়তে থাকে।

ঢাকার বায়ুমান দিনের পর দিন বিশ্বের দূষিততম শহরের তালিকায় শীর্ষস্থান দখল করছে। এটা নাগরিকের নানা স্বাস্থ্যঝুঁকি তৈরি করছে।  রবিবার সাড়ে ১০টার দিকে ভারতের দিল্লি, পাকিস্তানের করাচি ও থাইল্যান্ডের চিয়াং মাই ১৮৫, ১৭৭ ও ১৬৯ একিউআই স্কোর নিয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করেছে। একই সময়ে ঢাকার অবস্থান ছিল ২১তম। ঢাকার অবস্থান সাধারণত ১ থেকে ৫-এর মধ্যে থাকে।

একিউআই স্কোর ৫০ থেকে ১০০-এর মধ্যে থাকলে তাকে মধ্যম বা গ্রহণযোগ্য পর্যায় হিসেবে বিবেচনা করা হয়। স্কোর ১০১ থেকে ১৫০ হলে সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর ধরা হয় এবং ১৫১ থেকে ২০০-এর মধ্যে একিউআই স্কোরকে 'অস্বাস্থ্যকর' বলে মনে করা হয়।

এ ছাড়া ২০১ থেকে ৩০০ একিউআই স্কোরকে 'খুব অস্বাস্থ্যকর' এবং ৩০১ থেকে ৪০০ একিউআই স্কোরকে 'ঝুঁকিপূর্ণ' হিসেবে বিবেচনা করা হয়, যা বাসিন্দাদের জন্য গুরুতর স্বাস্থ্যঝুঁকি তৈরি করে।

বাংলাদেশে একিউআই নির্ধারণ করা হয় দূষণের ৫টি বৈশিষ্ট্যের ওপর ভিত্তি করে। সেগুলো হলো- বস্তুকণা (পিএম১০ ও পিএম২.৫), এনও২, সিও, এসও২ ও ওজোন (ও৩)। দীর্ঘদিন ধরে বায়ুদূষণে ভুগছে ঢাকা। এর বাতাসের গুণমান সাধারণত শীতকালে অস্বাস্থ্যকর হয়ে যায় এবং বর্ষাকালে কিছুটা উন্নত হয়।

২০১৯ সালের মার্চ মাসে পরিবেশ অধিদপ্তর ও বিশ্বব্যাংকের একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ঢাকার বায়ুদূষণের তিনটি প্রধান উৎস হলো- ইটভাটা, যানবাহনের ধোঁয়া ও নির্মাণ সাইটের ধুলো।

ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (ডব্লিউএইচও) অনুসারে, বায়ুদূষণের ফলে স্ট্রোক, হৃদরোগ, ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজ, ফুসফুসের ক্যানসার এবং তীব্র শ্বাসযন্ত্রের সংক্রমণের কারণে মৃত্যুহার বৃদ্ধি পেয়েছে। এর ফলে বিশ্বব্যাপী প্রতিবছর আনুমানিক ৭০ লাখ মানুষ মারা যায়।


আরও খবর



সাংবাদিকদের শিকলে বাঁধার হুমকি দিলেন ইউপি চেয়ারম্যান

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | অনলাইন সংস্করণ
নাজনীন শিকদার (দোহার-নবাবগঞ্জ)

Image

ঢাকার নবাবগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের শিকল দিয়ে বেঁধে রাখার হুমকি দিলেন নবাবগঞ্জ উপজেলার জয়কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেশমা আক্তার।

মঙ্গলবার (২ এপ্রিল) সকালে সংবাদ সংক্রান্ত ব্যাপারে ভোরের কাগজের প্রতিনিধি ও নবাবগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি সাহিদুল হক খান ডাবলু তাকে ফোন দিলে এ কথা বলেন।

সাহিদুল হক খান ডাবলু বলেন, একটি নিউজের তথ্যের জন্য সকালে ইউপি চেয়ারম্যান রেশমা আক্তারকে কল দিয়ে পরিচয় দেওয়ার সাথে সাথে তিনি খেপে গিয়ে বলেন, নবাবগঞ্জ প্রেসক্লাবের কোনো সাংবাদিক আমার ত্রি-সীমানায় এলে তাকে আমি শিকল দিয়ে বেঁধে রাখব। এটা আমার চ্যালেঞ্জ। আপনারা যাকে বলার বলেন। এমপি, মন্ত্রী যাকে পারেন বলেন।

হঠাৎ ইউপি চেয়ারম্যান রেশমার মুখে এমন কথা শুনে তাজ্জব হয়ে যান স্থানীয় সংবাদকর্মীরা। একজন চেয়ারম্যানের এমন অসৌজন্যমূলক আচরণে হতবিহ্বল হয়ে পড়েছেন। তবে কিসের ক্ষমতার জোরে চেয়ারম্যান এমন আচরণ করলেন তার অনুসন্ধান করছেন সংবাদকর্মীরা।

সাংবাদিকদের সাথে অসদাচরণের ব্যাপারে জয়কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান রেশমা আক্তার মুঠোফোনে বলেন, এ ব্যাপারে আপনার সাথে কথা বলতে আমি বাধ্য নই। এরপর তিনি সংযোগ বিচ্ছিন্ন করে দেন।


আরও খবর



আফগানিস্তানে পুরোনো স্থলমাইন বিস্ফোরণে ৯ শিশু নিহত

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

আফগানিস্তানের পূর্বাঞ্চলে একটি পুরোনো মাইন বিস্ফোরণে নয় শিশু নিহত হয়েছে। নিহতের মধ্যে ছেলে পাঁচজন এবং মেয়ে চারজন। তাদের বয়স ৫ থেকে ১০ এর মধ্যে।

জানা গেছে, আফগানিস্তানের পূর্বাঞ্চলের গাজনি প্রদেশের গেরু জেলায় রবিবার (৩১ মার্চ) শিশুরা খেলতে গিয়ে একটি পুরোনো মাইন খুঁজে পায়। না বোঝে তারা এটা নিয়ে খেলতে থাকে। একপর্যায়ে সেটা বিস্ফোরিত হয়। এতে হতাহতের ঘটনা ঘটে।

তালেবানের তথ্য ও সংস্কৃতি বিভাগের পরিচালক হামিদুল্লাহ নিসার সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন। মাইনটি দশক দুয়েক আগের বলে জানান তিনি।

আফগানিস্তান কয়েক দশক ধরে যুদ্ধের শিকার হয়েছে। দীর্ঘ যুদ্ধে দেশটির বিভিন্ন জায়গায় পুঁতে রাখা হয়েছে অসংখ্য মাইন। গরিব দেশটির শিশুরা ভাঙারি খুঁজতে গিয়ে অনেক সময় পুরোনো মাইন পায়। তা বিস্ফোরণ হয়ে অনেকে হতাহত হয়।


আরও খবর



উদ্ধার হয়েছে লাইনচ্যুত যমুনা এক্সপ্রেস

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর তেজগাঁওয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনগামী যমুনা এক্সপ্রেস লাইনচ্যুতের ঘটনায় ৩ ঘণ্টা পর ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। লাইনচ্যুত হওয়া ট্রেনটির উদ্ধার কাজ শেষ হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) বেলা ১১টা ২০ মিনিটে ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকাল ৮টা ৫ মিনিটে ঢাকার কারওয়ান বাজারে লাইনচ্যুত হয় ট্রেনটি। ফলে ঢাকার কমলাপুরের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল আপাতত এক লাইনে সামলাতে হচ্ছিল।

মাসুদ সারওয়ার বলেন, লাইনচ্যুত হওয়া ট্রেনটির উদ্ধার কাজ শেষ হয়েছে। বর্তমানে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

নিউজ ট্যাগ: যমুনা এক্সপ্রেস

আরও খবর
শিশু হাসপাতালে আগুন নিয়ন্ত্রণে

শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪