আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন ?

প্রকাশিত:শনিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ ৪ ফেব্রুয়ারি ২০২৩, শনিবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মীন রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস....

মেষ রাশি: দূর সম্পর্কের কোনো আত্মীয়ের কাছ থেকে প্রাপ্ত একটি খুশির সংবাদ পুরো পরিবারের জন্য আনন্দ বয়ে আনবে। মন ভলো রাখার জন্য আজ কোনো আকর্ষণীয় বই পড়ুন। কর্মক্ষেত্রে আজ কোনো সমস্যার সম্মুখীন হতে পারেন। তবে, সেই সময়ে নিজেকে নিয়ন্ত্রণ করুন। বিবাহিতদের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন।

বৃষ রাশি: আজ আপনি আপনার ভাই-বোনদের সহায়তায় কোনো আর্থিক সুবিধা অর্জন করতে পারবেন। তাই, তাঁদের কাছ থেকে সঠিক পরামর্শ নিন। কোনো অপ্রয়োজনীয় কাজে আজ সময় নষ্ট করবেন না। কোনো কাজে কাঙ্ক্ষিত ফলাফল না এলেও ভেঙে পড়বেন না। বরং, আবার চেষ্টা করুন। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। অত্যধিক খরচের কারণে আজ অর্ধাঙ্গিনীর সাথে মনোমালিন্য হতে পারে।

মিথুন রাশি: আর্থিকভাবে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। শুধু তাই নয়, গ্রহ এবং নক্ষত্রের অনুকূল অবস্থানের কারণে আপনি আজ অর্থ উপার্জনের একাধিক সুযোগ পেয়ে যাবেন। আপনার দয়ালু মনোভাব আজ খুশির মুহূর্ত বয়ে আনবে। সময়ের মধ্যেই আজ নিজের কাজ শেষ করে ফেলার চেষ্টা করুন। এর ফলে আপনি কিছুটা অবসর সময় পাবেন। কর্মক্ষেত্রে দুর্দান্ত সময় কাটবে। পরিবারের কোনো গোপন তথ্য জানতে পেরে আজ আপনি অবাক হয়ে যাবেন।

কর্কট রাশি: আর্থিক সঙ্কটের কারণে আজ পরিবারের সদস্যদের মধ্যে কোনো মতবিরোধ হতে পারে। যদিও, সেই সময়ে আপনি মাথা ঠান্ডা রাখুন এবং বিষয়টি নিয়ন্ত্রণ করুন। আজ আপনি আপনার শারীরিক সক্ষমতা বজায় রাখার জন্য কোনো খেলাধূলার মাধ্যমে আপনার সময় ব্যয় করতে পারেন। কোনো গুরুত্বপূর্ণ সমস্যায় আজ অবশ্যই মনোযোগ দিন। জীবনসঙ্গীর কোনো আচরণে আজ আপনি মানসিক আঘাত পেতে পারেন।

সিংহ রাশি: পরিবারের কারোর শরীর খারাপের কারণে আজ আপনি চিন্তিত থাকবেন। পাশাপাশি, দীর্ঘদিন ধরে সঞ্চয় করে আসা অর্থ আজ আপনার কাজে লাগতে পারে। কর এবং বিমা সংক্রান্ত বিষয়গুলিতে অবশ্যই নজর দিন। কোনো সামাজিক কাজে আজ আপনি যুক্ত থাকতে পারেন। কেউ কেউ আজ ব্যস্ততার মধ্যে থেকেই সময় বের করে সপরিবারে কোনো পার্টিতে উপস্থিত হতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।

কন্যা রাশি: জমিজমা সংক্রান্ত সমস্যাগুলির ওপর অবশ্যই আজ নজর দিন। আপনি আজ অফিস থেকে তাড়াতাড়ি বাড়ি ফিরে নিজের পছন্দের কোনো কাজ করতে পারেন। সন্তানদের পড়াশোনার প্রতি অমনোযোগের কারণে আপনি হতাশ হতে পারেন। আজকে আপনি আপনার অবসর সময়ের সঠিক ব্যবহার করে কিছু পুরোনো বন্ধুদের সাথে দেখা করার পরিকল্পনা করতে পারেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।

তুলা রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। কোনো ফেলে রাখা কাজ শেষ করার পক্ষে আজকের দিনটি ভালো। প্রেমিকার সাথে সংযত হয়ে কথা বলুন। বাড়ির পরিবেশে কোনো পরিবর্তন করার আগে সবার সম্মতি পেয়েছেন কিনা সে বিষয়ে নিশ্চিত হন। নাহলে সমস্যা হতে পারে। কোনো বন্ধু আজ আপনার কাছ থেকে আর্থিক সাহায্য চাইতে পারেন। কোনো আত্মীয়ের কাছ থেকে আজ একটি বিশেষ চমক পেতে পারেন।

বৃশ্চিক রাশি: আজ কর্মক্ষেত্রে আপনার কোনো প্রতিদ্বন্দ্বী আপনার বিরুদ্ধে একটি চক্রান্ত করতে পারেন। তাই, অবশ্যই সতর্ক থাকুন। আপনি আপনার ভদ্র ব্যবহারের কারণে সর্বত্র প্রশংসা পাবেন। পাশাপাশি, অনেকে আপনার সামনেই প্রশংসা করবেন। শিশুদের সাথে আজ খারাপ ব্যবহার করবেন না। যেকোনো ধরণের বিনিয়োগ থেকে আজ দূরে থাকুন। আজকে আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে সময় কাটাতে বেশি পছন্দ করবেন। অর্ধাঙ্গিনীর সাথে আজ মনোমালিন্য হতে পারে।

ধনু রাশি: আপনার সৃজনশীল প্রতিভাকে সঠিকভাবে ব্যবহার করলে আপনি আজ লাভবান হতে পারেন। আপনি আজ নিজের জন্য বেশ কিছুটা সময় পাবেন। আগামী কিছু দিনের মধ্যেই আপনি কোনো বড় সুযোগ পেতে পারেন। যেটির আঁচ আজ আপনি পাবেন। বাবা-মায়ের স্বাস্থ্যের আজ উন্নতি ঘটবে। যা আপনার মানসিক চাপ কমিয়ে দেবে। অর্ধাঙ্গিনীর সাথে আজ একান্তে কিছুটা সময় কাটান।

মকর রাশি: কোনো অপ্রত্যাশিত লাভের মাধ্যমে আজ আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। অন্যদের সাথে নিজের খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে আজ স্বাস্থ্যের বিকাশ ঘটবে। আজ আপনি কিছু নতুন বন্ধু তৈরি করতে পারবেন। আপনি আজ নিজের জন্য কিছুটা অবসর সময় পেলেও অফিসের কোনো কাজ চলে আসায় তখন ব্যস্ত হয়ে পড়বেন। বিবাহিতদের জন্য দিনটি ভালো।

কুম্ভ রাশি: প্রেমের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। বন্ধু-বান্ধবদের সাহায্যে আজ আপনি কোনো আর্থিক সঙ্কট থেকে মুক্তি পেতে পারেন। শরীর নিয়ে আজ অযথা আতঙ্কিত হয়ে পড়বেন না। স্ত্রীর সাথে ভালো বোঝাপড়া বাড়িতে সুখ-শান্তি এবং সমৃদ্ধি বয়ে আনবে। আপনি আজ নিজের মধ্যে এমন কিছু পরিবর্তন আনবেন যেটি সকলেরই পছন্দ হবে। বিবাহিত জীবন সুখের হবে।

মীন রাশি: বাড়ির কোনো প্রবীণ সদস্যের সহায়তায় আজ আপনি আর্থিকভাবে লাভবান হতে পারেন। আজ আপনি আপনার মনকে নিয়ন্ত্রণে রাখতে পারবেন। পরিবারের সদস্যদের হাসিখুশি মনোভাব আজ বাড়ির পরিবেশকে উজ্জ্বল করে তুলবে। কোনো সামাজিক কাজে আজ আপনি যুক্ত থাকতে পারেন। প্রেমের জন্য দিনটি ভালো। জীবনসঙ্গীর সাথে দুর্দান্ত সময় কাটবে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
রোজায় ত্বক ভালো রাখতে যা করবেন

বুধবার ২৭ মার্চ ২০২৪




জলদস্যুদের আক্রমণের আদ্যোপান্ত চিফ অফিসারের গোপন অডিও বার্তায়

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

ভারত মহাসাগরে জলদস্যুরা বাংলাদেশের পতাকাবাহী এম ভি আবদুল্লাহ নামের জাহাজটির নিয়ন্ত্রণ নিয়ে এটিকে আফ্রিকার দেশ সোমালিয়া উপকূলের দিকে নিয়ে যাচ্ছে। এর মধ্যেই গোপনে জাহাজ মালিকের কাছে এক অডিও বার্তা পাঠিয়েছেন চিফ অফিসার মো. আবদুল্লাহ। ৩ মিনিট ৩৪ সেকেন্ডের ওই অডিও বার্তায় জলদস্যুদের কবলে পড়ার পুরো ঘটনার বর্ণনা দিয়েছেন তিনি। একইসঙ্গে জানিয়েছেন জাহাজ ও তাদের বর্তমান পরিস্থিতিও।

মো. আবদুল্লাহ তার অডিও বার্তায় জানান, জাহাজটিতে খাবার পানির পরিমাণ কম। আবার যেসব কার্গো রয়েছে সেগুলোও বিপজ্জনক। রয়েছে অগ্নিঝুঁকিও। সোমালিয়ান জলদস্যুরা জাহাজে ওঠার পর কার সঙ্গে কী আচরণ করেছে তাও বর্ণনা করেছেন তিনি।

তার অডিও বার্তাটি হুবহু তুলে ধরা হলো-

আসসালামুলাইকুম স্যার, আমি চিফ অফিসার আবদুল্লাহ বলছি।

আজকে সকালে জাহাজের সময় আনুমানিক সাড়ে ১০টার সময় একটা হাইস্পিড বোট আমাদের দিকে আসছিল। সঙ্গে সঙ্গে আমরা এলার্ম দিয়ে ব্রিজে গেলাম। ওখান থেকে পরে সিটে চলে গেলাম। ক্যাপ্টেন স্যার ও সেকেন্ড অফিসার ব্রিজে ছিল। আমরা ঝিকঝাক কোর্স করলাম। তারপর এএসএস-এ করলাম। ইউকে এমটিকেও ট্রাই করলাম। কিন্তু তারা ফোন রিসিভ করেনি। এর মধ্যে জলদস্যুরা চলে আসলো।

চলে আসার পর ওরা ক্যাপ্টন স্যার ও সেকেন্ড অফিসারকে জিম্মি করে। আমাদের ডাকল। আমরা সবাই আসলাম। আমাদের ডেকে কিছু গোলাগুলি করল। আমরা একটু ভয় পেয়েছি। সবাই ব্রিজে বসে ছিলাম। কারো গায়ে হাত তোলেনি। শুধু সেকেন্ড অফিসারকে একটু মারধর করেছে। তারপর ওরা আরেকটি স্পিডবোটে করে আরও কয়েকজন চলে আসল। এভাবে মুহূর্তেই প্রায় ১৫-২০ জন চলে আসে।

এর কিছুক্ষণ পরে একটি বড় ইরানিয়ান ফিশিং বোট নিয়ে আরও জলদস্যু চলে আসে। ইরানিয়ান ওই ফিশিং বোটটি এক মাস আগে তারা জিম্মি করেছিল। এটি দিয়ে তারা এক মাস ধরে নতুন কোনো জাহাজ জিম্মি করার জন্য সাগরে ঘোরাঘুরি করছিল। দুর্ভাগ্যজনকভাবে আমরা সামনে পড়ে গেলাম।

এই ফিশিং বোটের তেল শেষ হয়ে গিয়েছিল। আমাদের জাহাজে থাকা পাম্প দিয়ে কিছু ডিজেল নিয়ে ওই বোটে দিয়েছে তারা। তেল দেওয়ার পর আমাদের জাহাজে উঠে জিম্মি করা ফিশিং বোটটিকে ছেড়ে দেয়।

তারপর ওরা আমাদের সেকেন্ড ও থার্ড অফিসারকে নিয়ে জাহাজের ইঞ্জিন রুমে যায়। তাদের নিয়ে গিয়ে জাহাজের ইঞ্জিন বন্ধ করে দেয়। এখন পর্যন্ত আল্লাহর রহমতে কারো কোনো ক্ষয়ক্ষতি হয়নি। জাহাজের কোনো ক্ষতি হয়নি। আমাদেরও কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে সবাই ভয়ে আছি। ওরা খুব ভয় দেখাচ্ছে।

আমাদের জাহাজে ২০-২৫ দিনের খাবার পানি আছে। প্রায় ২০০ মেট্রিক টনের মতো। সবাইকে বলেছি, এগুলো একটু সাবধানে ব্যবহার করতে। শেষ হয়ে গেলে বিপদে পড়ব আমরা। তবে, একটা সমস্যা হচ্ছে আমাদের জাহাজে কিছু কোল্ড কার্গো আছে। প্রায় ৫৫ হাজার টন। এগুলো একটু ডেঞ্জারাসও। ফায়ারেরও ঝুঁকি আছে। মিথেন বাড়ে। লাস্ট যখন অক্সিজেন মেপেছি তখন ৯-১০ শতাংশ লেভেল পেয়েছি। এটি নিয়মিত মনিটরিং করতে হয়। কোনো কারণে অক্সিজেন লেভেল বেড়ে গেলে বিশেষজ্ঞের মতামত নিতে হবে। এটার একটু ব্যবস্থা করবেন, স্যার।

আমাদের জন্য দোয়া করবেন, স্যার। আমাদের পরিবারকে একটু দেখবেন, স্যার। সান্ত্বনা জানাবেন, স্যার। আসসালামুলাইকুম।


আরও খবর



রমজানে স্কুল খোলা থাকবে : আপিল বিভাগ

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

রোজায় প্রাথমিক ও মাধ্যমিক স্কুল খোলা রাখার সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে স্কুল খোলাই থাকছে।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুর ১২টা ৫ মিনিটে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি শুরু করেন আইনজীবীরা।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন। অন্যদিকে রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী এ কে এম ফয়েজ।

গত ১০ মার্চ পবিত্র রমজানে বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ পরের দিন সোমবার (১১ মার্চ) স্থগিত হয়নি। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য নির্ধারণ করা হয়। আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। তারই ধারাবাহিকতায় আজ সেটি শুনানি শুরু হয়।


আরও খবর



চালু হতে যাচ্ছে মহাকাশের প্রথম রেস্তোরাঁ

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঘন অন্ধকারে চেয়ারে বসে রয়েছেন আপনি। চারপাশ জুড়ে মাঝেমাঝে উল্কার ছোটাছুটি দেখতে পাচ্ছেন। আরেকটু মনোযোগ দিলে দেখবেন অনন্ত নক্ষত্রবীথি।

আপনার হাতে ছুরি-চামচ। সামনের টেবিলে রাখা ধোঁয়া ওঠা খাবার। মাঝেমাঝে স্বাদ নিচ্ছেন পছন্দের খাবারের। এমন দৃশ্য স্বপ্নে, বইয়ের পাতায় কিংবা সিনেমার পর্দায় দেখা যায়। কিন্তু এবার তা বাস্তবেও ঘটতে চলেছে।

নিউইয়র্ক পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, কল্পবিজ্ঞানের গল্পের মতো মনে হলেও এ বার খেতে যেতে পারবেন মহাকাশে। বায়ুমণ্ডলের একটি স্তর স্ট্র্যাটোস্ফিয়ারে তৈরি হতে চলেছে নতুন একটি রেস্টুরেন্ট।

আর এই অভিজ্ঞা যদি আপনি পেতে চান তাহলে পকেটে থাকতে হবে সাড়ে পাঁচ কোটি টাকার মতো অর্থ।

স্পেস ভিআইপি নামের একটি মহাকাশ ভ্রমণ সংস্থা এমন উদ্যোগ নিয়েছে। আগামী বছর মহাকাশে এই রেস্টুরেন্টের দরজা খুলবে।

এই রেস্টুরেন্টের রন্ধনশিল্পী হিসেবে যারা থাকবেন তাদের নেতৃত্বে থাকবেন মিশেলিন স্টার পাওয়া ডেনিশ শেফ রসমস মুঙ্ক। 

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে আগামী বছরের শেষের দিকে যাত্রা শুরু করার সময় বিশ্বের প্রথম কার্বন-নিরপেক্ষ স্পেসশিপ নেপচুনে শেফ মুঙ্ক তার খাবারের ব্যবস্থা করবেন।

স্পেসশিপ নেপচুন রকেট নয় বরং একটি ক্যাপসুল। যা স্পেসবেলুন খুব ধীরে ধীরে চালানো হয়।

এই রেস্টুরেন্টের মেনু নিয়ে আপাতত গবেষণা চলছে। রেস্টুরেন্টে ওয়াইফাই এর ব্যবস্থা থাকবে। এখান থেকে চাইলে ভিডিও কলও করা সম্ভব।

স্পেস ভিআইপির এক কর্মীর ভাষ্য, কোন ধরনের খাবার থাকবে, সেটা এখনও ঠিক করা হয়নি। কিন্তু পুরো বিষয়টির মতোই খাবারের প্রতিটি পদ সুস্বাদু হবে এবং তাতে নিশ্চিতভাবে নতুনত্ব থাকবে।


আরও খবর
ব্যাটারি চেক করার দিবস আজ

রবিবার ১০ মার্চ ২০২৪

ক্যালেন্ডারের উপহার : ৩৬৬ দিনের ২৯ ফেব্রুয়ারি আজ

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




যৌন নিপীড়ন: জবি শিক্ষক সাহেদ বহিষ্কার, চেয়ারম্যানকে অব্যাহতি

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

যৌন নিপীড়নের অভিযোগ ওঠায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের প্রভাষক আবু শাহেদ ইমনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একইসঙ্গে নির্যাতনের শিকার ছাত্রীকে অসহযোগিতা করায় ওই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জুনায়েদ হালিমকে চেয়ারম্যান পদ থেকে অব্যহতি দিয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

উপাচার্য বলেন, যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের দেওয়া রিপোর্টে যৌন হয়রানি ও মানসিক নির্যাতন প্রমাণিত হওয়ায় বিজ্ঞ সিন্ডিকেট এ সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষকের বিরুদ্ধে ভুক্তভোগী ছাত্রীর দায়ের করা অভিযোগের প্রাথমিক সত্যতা থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমি এখানে উপাচার্য হয়ে আসার পর আরেকটি তদন্ত বোর্ড গঠন করে দিয়েছি। আশা করি খুব শিগগিরই সেই রিপোর্ট আমরা হাতে পাব।

তিনি আরও বলেন, আইন বিভাগের ছাত্রী অবন্তিকার মৃত্যুর ঘটনার বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র আম্মান সিদ্দিকী ও সহকারী প্রক্টর দ্বীন ইসলামের সাময়িক বহিষ্কার আদেশ নিয়ে সিন্ডিকেট সদস্যদের সঙ্গে আলোচনা করা হয়েছে। অবন্তিকার মৃত্যুর ঘটনার যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে সে বিষয়েও সম্মানিত সিন্ডিকেট সদস্যদের জানানো হয়েছে।


আরও খবর



বাড়ি ছাড়তে হবে সালাম মুর্শেদীকে

প্রকাশিত:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হবে বলে রায় দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ মার্চ) সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদীর বিরুদ্ধে গুলশান২ নম্বরে অবস্থিত বাড়িটি দখলে রাখার অভিযোগ নিয়ে করা রিটের ওপর রায় ঘোষণা করা হয়।

আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। তিনি বলেন, রায়ের কপি হাতে পাওয়ার দিন থেকে ৯০ দিনের মধ্যে সালাম মুর্শেদীকে বাড়ি ছাড়তে হবে। দুদক থেকে আমরা যে কমপ্লায়েন্টসগুলো দিয়েছি, তার ভিত্তিতে আমরা মামলা দায়ের করেছি। যে তথ্য-উপাত্ত আমাদের কাছে ছিল, তাতে সালাম মুর্শেদীকে আসামি করার মতো যথেষ্ট ছিল না। এখন সালাম মুর্শেদী হোক আর যেই হোক, তদন্ত কর্তৃপক্ষ আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।


আরও খবর