আজঃ বৃহস্পতিবার ০২ মে 2০২4
শিরোনাম

আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন

প্রকাশিত:মঙ্গলবার ২০ ডিসেম্বর ২০22 | হালনাগাদ:মঙ্গলবার ২০ ডিসেম্বর ২০22 | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুরনো জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

মেষ রাশি: আপনি যদি বিদেশের কোনো জমিতে বিনিয়োগ করে থাকেন, সেক্ষেত্রে আজ সেটি একটি ভালো দামে বিক্রি করা যেতে পারে। যা আপনাকে দুর্দান্ত লাভ অর্জনে সহায়তা করবে। জীবনের হাজারও ব্যস্ততার মাঝখানেও আজকে আপনি আপনার সন্তানদের জন্য সময় বার করতে সক্ষম হবেন। পাশাপাশি, তাদের সাথে সময় কাটিয়ে আপনার মনও ভালো হয়ে যাবে। সবার সাথে আজ স্পষ্টভাবে কথা বলুন।

বৃষ রাশি: বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজনের কারণে আপনাকে আজ প্রচুর অর্থব্যয় করতে হবে। যা আপনার আর্থিক অবস্থার উপর নেতিবাচক প্রভাব ফেলবে। কোনো বিনোদনমূলক কাজকর্মের জন্য দিনটি ভালো। বিবাহিতদের জীবনে আজ কোনো সমস্যা হতে পারে। পরিবারের সদস্যদের সাথে একটি শান্তিপূর্ণ এবং নির্ঝঞ্ঝাট দিন উপভোগ করুন। প্রেমের জন্য দিনটি খুব একটা ভালো না।

মিথুন রাশি: কোনো বন্ধুর কাছ থেকে ব্যবসার অগ্রগতির প্রসঙ্গে কোনো মতামত আজ আপনি নিতে পারেন। মন থেকে সমস্ত নেতিবাচক অনুভূতিগুলি আজ পরিত্যাগ করুন। পরিবারের সদস্য এবং বন্ধুদের সাথে আজ দুর্দান্ত সময় কাটবে। আপনার প্রেমিকা আজ অত্যন্ত অনিশ্চিত মেজাজে থাকতে পারেন। রাত্রে অফিস থেকে বাড়ি আসার সময় আজকে আপনার সাবধানে গাড়ি চালানো দরকার।

কর্কট রাশি: আপনার বাবা-মায়ের স্বাস্থ্যের প্রতি আজ অতিরিক্ত নজর দিন। শরীর সুস্থ রাখতে আজ কিছুটা বিশ্রাম করুন। আপনি অর্থ-সংক্রান্ত বিষয়ে কোনো মামলায় জড়িত থাকলে আদালত আজ আপনার পক্ষেই রায় দেবে। যার ফলে আপনি আর্থিকভাবে লাভবান হবেন। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। কর্মক্ষেত্রে দুর্দান্ত সময় কাটবে। বিবাহিত জীবন সুখের হবে।

সিংহ রাশি: আজ আপনি এমন একটি উত্তেজক পরিস্থিতির সম্মুখীন হবেন, যা আপনাকে আর্থিকভাবে লাভবান করে তুলবে। রক্তচাপের রোগীরা তাঁদের রক্তচাপ কমাতে এবং কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখার জন্য রেড ওয়াইনের সাহায্য নিতে পারেন। সময়ের সঠিক ব্যবহার করুন আজ। সন্তানদের সাথে সময় কাটিয়ে আজ আপনার মন ভালো হয়ে যাবে। আজ আপনি আপনার বিবাহিত জীবনের অন্যতম সেরা দিনের সম্মুখীন হবেন।

কন্যা রাশি: তরুণরা অন্তর্ভুক্ত থাকতে পারে এমন ক্রিয়াকলাপে জড়িত হওয়ার পক্ষে আজকের দিনটি ভালো। আপনি আজ চিন্তামুক্ত থাকবেন। ব্যবসার অগ্রগতির জেরে আজ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। আজ প্রয়োজনের তুলনায় অতিরিক্ত মোবাইল বা টিভি চালাবেন না। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

তুলা রাশি: কোনো পুরোনো বন্ধু আজ আপনাকে সন্ধ্যে নাগাদ ফোন করতে পারেন। যার ফলে কিছু পুরোনো স্মৃতির রোমন্থন হবে আজ। আপনি আপনার শারীরিক সক্ষমতা বজায় রাখতে আজ কোনো খেলাধূলায় অংশগ্রহণ করতে পারেন। কোনো অপরিচিত ব্যক্তির কারণে জীবনসঙ্গীর সাথে আজ মনোমালিন্য হতে পারে। আর্থিক দিক থেকে দিনটি নিঃসন্দেহে ভালো। মানসিক শান্তি বজায় রাখতে আজ ধ্যান এবং যোগ ব্যায়াম করুন।

বৃশ্চিক রাশি: কোথাও কিছু না জেনেই আজ কোনো বিনিয়োগ করবেন না। আপনার ভালোবাসার জীবন আজ সত্যিই আপনার জন্যে অসাধারণ কিছু বয়ে আনবে। কারোর ওপর আজ নিজের কোনো সিদ্ধান্তকে চাপিয়ে দেবেন না। আপনার আবেগকে আজ নিয়ন্ত্রণ করুন। আজ আপনার আত্মবিশ্বাস বাড়বে এবং অগ্রগতিও স্পষ্ট হয়ে উঠবে। আপনি আজ নিজের জন্য যথেষ্ট সময় পাবেন।

ধনু রাশি: পরিবারের সদস্য বা ঘনিষ্ঠ বন্ধুদের সাথে আজ একটি সেরা দিন কাটবে। আপনার ঝগড়ুটে মনোভাব আজ আপনাকে বিপদে ফেলতে পারে। নতুন কোনো অর্থনৈতিক পরিকল্পনার জেরে আজ আপনি লাভবান হবেন। আজ কোনো আকর্ষণীয় ব্যক্তির সাথে আপনার সাক্ষাৎ হতে পারে। নতুন কোনো ধারণা পরীক্ষামূলকভাবে প্রয়োগের পক্ষে আজ আদর্শ সময়। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

মকর রাশি: এই রাশির জাতকদের আজকে নিজেকে বোঝা খুব দরকার। টাইজ অবশ্যই কিছুটা সময় আজ নিজেকে দিন। শরীর সুস্থ রাখতে আজ অতিরিক্ত খাওয়াদাওয়া এবং উচ্চ ক্যালোরির খাবার এড়িয়ে চলুন। আজ কোনো আর্থিক বিনিয়োগের সময়ে হঠকারী সিদ্ধান্ত নেবেন না। প্রিয়জন ছাড়া আজ আপনার পক্ষে সময় কাটানো অসুবিধার হবে। বিবাহিত জীবন আজ সুখের হবে।

কুম্ভ রাশি: ব্যবসায়িক কোনো সিদ্ধান্ত নেওয়ার সময়ে আজ কারোর দ্বারা প্রভাবিত হবেন না। কোনো কাজে আপনার চারপাশের মানুষের সম্প্রসারিত সমর্থন আজ আপনাকে উৎসাহিত করবে। আপনার রসিক মনোভাব আজ আপনার চারপাশের পরিবেশকে আলোকিত করবে। যাঁরা অচেনা ব্যক্তিদের পরামর্শে তাঁদের অর্থ বিনিয়োগ করেছিলেন তাঁরা আজ লাভবান হবেন। আজকে আপনার মন শান্ত থাকবে।

মীন রাশি: আপনার ভাই অথবা বোন আজ আপনার কাছ থেকে আর্থিক সহায়তা চাইতে পারে। আজ অত্যধিক উত্তেজিত হয়ে পড়লে স্নায়ুতন্ত্রের ক্ষতি হতে পারে। কারোর ওপর আজ নিজের কোনো সিদ্ধান্তকে চাপিয়ে দেবেন না। আপনার আবেগকে আজ নিয়ন্ত্রণ করুন। আপনার স্ত্রী আজ সত্যিই ভালো মেজাজে থাকবেন। এমনকি, তাঁর কাছ থেকে একটি চমকও পেতে পারেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
হিট স্ট্রোক হলে কী করবেন?

মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪




দৈনিক আসছে হাজার কো‌টি টাকার রেমিট্যান্স

প্রকাশিত:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

প্রতিবছর ঈদুল ফিতরের আগে রমজান মাসে স্বাভাবিক সময়ের তুলনায় রেমিট্যান্স বা প্রবাসী আয় বেড়ে যায়। এবারও ব্যাতিক্রম হচ্ছে না। ঈদের আগে বে‌শি বে‌শি রেমিট্যান্স পাঠা‌চ্ছেন প্রবাসী বাংলা‌দে‌শিরা।

চলতি এপ্রিল মাসের প্রথম ৫ দিনে বৈধ বা ব্যাংকিং চ্যানেলে প্রায় ৪৫ কোটি মার্কিন ডলারের বেশি সমপরিমাণ অর্থ দেশে এসেছে। দেশীয় মুদ্রায় (প্র‌তি ডলার ১১০ টাকা ধ‌রে) যার পরিমাণ ৫ হাজার কোটি টাকা। সেই হিসেবে এপ্রিলের প্রথম পাঁচ দিনে দৈনিক রেমিট্যান্স এসেছে হাজার কোটি টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রা।

কেন্দ্রীয় ব্যাংকের প্রকাশিত হালনাগাদ পরিসংখ্যানের তথ্য অনুযায়ী, চলতি এপ্রিলের প্রথম ৫ দিনে রেমিট্যান্স এসেছে ৪৫ কোটি ৫৪ লাখ মার্কিন ডলার (৪৫৫ মিলিয়ন)। তার মধ্যে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর মাধ্যমে ৩ কোটি ৮৫ লাখ ডলার, বিশেষায়িত একটি ব্যাংকের মাধ্যমে ২ কোটি ৭৩ লাখ মার্কিন ডলার, বেসরকারি ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ৩৮ কোটি ৭৭ লাখ ডলার এবং বিদেশি ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ১৭ লাখ ৬০ হাজার মার্কিন ডলারের রেমিট্যান্স।

এর আগে মার্চ মাসে ব্যাংকিং চ্যানেলে ১৯৯ কোটি ৬৮ লাখ মার্কিন ডলার সমপরিমাণ অর্থ দেশে পাঠিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। বছরের প্রথম মাস জানুয়ারিতে দেশে আসে ২১০ কোটি ডলার এবং ফেব্রুয়া‌রি‌তে আসে ২১৬ কো‌টি ৬০ লাখ ডলার। 

 গত ২০২২-২৩ অর্থবছরে মোট রেমিট্যান্স এসেছে ২ হাজার ১৬১ কোটি ৭ লাখ মার্কিন ডলার। ২০২১-২০২২ অর্থবছরে মোট রেমিট্যান্স এসেছে ২ হাজার ১০৩ কোটি ১৭ লাখ মার্কিন ডলার। ২০২০-২১ অর্থবছরে রেমিট্যান্স এসেছিল ২ হাজার ৪৭৭ কোটি ৭৭ লাখ মার্কিন ডলার, যা ছিল সর্বোচ্চ পরিমাণ রেমিট্যান্স।


আরও খবর



বন কর্মকর্তা হত্যা: ৯ দিন পর প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
মোহাম্মদ ফারুক, কক্সবাজার

Image

কক্সবাজারের বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজল (৩০) হত্যা মামলার প্রধান আসামি বাপ্পীকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (৮ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

রোববার (৩১ মার্চ) মাঝ রাতে পাহাড়ের মাটি কেটে পাচারের সময় বাঁধা দেন উখিয়ায় বন বিট কর্মকর্তা সজল। এরপর ডাম্পার চাপা দিয়ে তাকে হত্যার অভিযোগ করা হয়েছে।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গভীর রাতে উখিয়ার হরিণমারা এলাকায় পাহাড় কেটে ডাম্প ট্রাকে করে মাটি পাচার করা হচ্ছিল। খবর পেয়ে মোটরসাইকেলে করে সাজ্জাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শনে যান। এ সময় পাহাড় কেটে মাটি পাচার কাজে ব্যবহৃত একটি ডাম্পার তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে তিনি ঘটনাস্থলেই প্রাণ হারান। তার সঙ্গে থাকা বনরক্ষী মোহাম্মদ আলী (২৭) আহত হন। পরে আহত ব্যক্তিকে উদ্ধার করে স্থানীয়রা উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।


আরও খবর



দেশের বাজারে ফের কমলো স্বর্ণের দাম

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

সোনার দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ভালো মানের সোনার দাম ভরিতে ২ হাজার ৯৯ টাকা কমানো হয়েছে। এখন ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ক‌মে হ‌চ্ছে ১ লাখ ১৪ হাজার ১৯০ টাকা। এর আগে দাম ছিল ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা।

বুধবার (২৪ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে চল‌তি এপ্রিল মাসের ৬, ৮ ও ১৮ তারিখ সোনার দা‌ম বা‌ড়ি‌য়ে‌ছিল বাজুস। এর ম‌ধ্যে ৬ এপ্রিল বাড়ানো হয়েছিল ১৭৫০ টাকা, ৮ এপ্রিল ১৭৫০ টাকা এবং ১৮ এপ্রিল দুই হাজার ৬৫ টাকা। পরে ২০ এপ্রিল ৮৪০ টাকা কমানোর একদিন পর ২১ এপ্রিল আবার ভরিতে ৬৩০ টাকা বাড়ায় বাজুস। এরপর দুদফায় ভরিতে ৩১৩৮ ও ২০৯৯ টাকা কমানোর ঘোষণা দিলো বাজুস।

সোনার ব্যবসায়ীদের সংগঠনটি জানায়, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। ২৪ এপ্রিল বিকেল ৪টা থেকেই নতুন দাম কার্যকর করা হবে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১৪ হাজার ১৯১ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ লাখ ৯ হাজার টাকা, ১৮ ক্যারেটের ৯৩ হাজার ৪২৮ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম হবে ৭৫ হাজার ২০৯ টাকা।

সোনার দাম কমানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।


আরও খবর



ইরাকি জনপ্রিয় টিকটক তারকা ওম ফাহাদকে গুলি করে হত্যা

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ইরাকি জনপ্রিয় টিকটক তারকা ওম ফাহাদকে গত রাতে বাগদাদের পূর্বাঞ্চলীয় জাইউনা জেলায় নিজ বাড়ির সামনে গুলি করে হত্যা করা হয়েছে। টিকটকে তার হাজার হাজার অনুসারি রয়েছে। খবর আল জাজিরা

নজরদারি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, শুক্রবার রাতে কালো পোশাক ও হেলমেট পরা একদল লোক মোটরবাইকে করে এসে কিছুটা পথ হেটে একটি কালো রংয়ের এসইউভি গাড়িতে গুলি চালায়। ওই গাড়িতেই টিকটক তারকা ওম ফাহাদ বসে ছিলেন।

ইরাকের স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, তাকে হত্যার কারণ উদঘাটনে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওম ফাহাদের প্রকৃত নাম গুফরান সায়াদি, টিকটকে তার অর্ধ মিলিয়ন অনুসারি রয়েছে। পপ মিউজিকের সঙ্গে নেচে ভিডিও তৈরি করে সেগুলো টিকটিকে শেয়ার করতেন তিনি। তার তৈরি ভিডিওতে শালীনতা নষ্ট করে এমন বক্তব্য এবং জনসাধারণের নৈতিকতা ভঙ্গের দায়ে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে তাকে ছয় মাসের কারাদণ্ড দেয় দেশটির আদালত। যদিও তার ভিডিওগুরো ১০ লাখের অধিক ভিউ হয়েছে।

ওই সময়ে পাঁচ কনটেন্ট ক্রিয়েটরকেও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া অন্যদের বিরুদ্ধেও তদন্ত শুরু হয়। ওম ফাহাদের ওই ধরনের অশালীন ভিডিও তৈরি ইরাকি সমাজ এবং পারিবারিক সংস্কৃতিতে কতটা প্রভাব পড়ে তা জানার জন্য ২০২৩ সালের জানুয়ারিতে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় একটি কদন্ত কমিটি গঠন করে।

ওম ফাহাদের মতো ইনফ্লুয়েঞ্জারকে হত্যার মতো ঘটনা এটাই প্রথম নয়, দেশটিতে অনলাইনে মুক্তমত প্রকাশের ক্ষেত্রে ব্যাপক কঠোরতা রয়েছে। এটি দিন দিন বাড়ছে। এর আগেও ২০২৩ সালের সেপ্টেম্বরে ২৩ বছর বয়সী টিকটক তারকাকে গুলি করে হত্যা করা হয়। এছাড়া ২০২৮ সালে ২২ বছর বয়সী মডেল ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েঞ্জার তারা ফারেজকেও বন্দুকধারীরা হত্যা করে।

ইরাকে অনার কিলিং (সম্মান রক্ষার্থে হত্যা) এর মতোও ঘটনা রয়েছে। এ বছরের জানুয়ারিতে ২২ বছর বয়সী ইউটিউবার তিবা আল আলীকে তার বাবা শ্বাসরোধ করে হত্যা করে।


আরও খবর



কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
কক্সবাজার প্রতিনিধি

Image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় অন্ততপক্ষে ৮ জন আহত হয়েছেন।

সোমবার (২৯ এপ্রিল) বেলা ১১টার দিকে উপজেলা খোদাইবাড়িতে এ ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

ঈদগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন।

বিস্তারিত আসছে...


আরও খবর