আজঃ শুক্রবার ১৭ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন

প্রকাশিত:শুক্রবার ২৫ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৫ ফেব্রুয়ারী ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল ২৫ ফেব্রুয়ারি ২০২২ শুক্রবার , মঙ্গলবার বৃশ্চিক রাশির পরে ধনু রাশিতে চাঁদের যোগাযোগ হবে। নক্ষত্রের এই অবস্থানের কারণে আজকের দিনটি অনেক রাশির জন্য শুভ হবে। কন্যা রাশির জাতকরা মানসিক শান্তি পাবেন এবং লাভের সুযোগ পাবেন। অন্য সব রাশির জন্য আজ নক্ষত্ররা কী বলছে, পড়ুন আজকের রাশিফল।

মেষ রাশি: আজকের দিনটি মহিলাদের জন্য শুভ। যাঁরা রাজনীতির সঙ্গে যুক্ত, তাঁরাই আজ সাফল্য পাবেন। কর্মক্ষেত্রে আপনার প্রস্তাবগুলি বেশিরভাগ লোকেরা গ্রহণ করতে পারে। অর্থ সংক্রান্ত বিষয়ে আকর্ষণীয় অফার পাওয়া যাবে। আজ স্বাস্থ্য ভালো থাকবে। অন্যদের সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক থাকবে। নিজেকে আপগ্রেড করতে সিনিয়রদের সাহায্য নিতে পারেন।

বৃষ রাশি: বৃষ রাশির জাতকদের আপনার লক্ষ্যের খুব কাছাকাছি, ধৈর্য ধরুন। আপনার কঠোর পরিশ্রমের কারণে আপনার আয় বৃদ্ধি স্পষ্টভাবে দৃশ্যমান হবে। অর্থের ক্ষেত্রে একটু সতর্ক থাকুন। বাড়িতে লোকজনের আসা-যাওয়া থাকবেই। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে সংবেদনশীলতা দেখা যাবে, তাই আজ ভেবেচিন্তে কথা বলুন। ভুল কিছু দেখলে সাথে সাথে প্রতিশোধ নেওয়া ঠিক নয়।

মিথুন রাশি: আজকের দিনটি আপনার জন্য ভালো যাবে। ব্যবসা পরিচালনার নতুন উপায় পাওয়া যেতে পারে। অর্থ সঞ্চয় ভবিষ্যতে সহায়তা প্রদান করবে। আজ ব্যবসায়ী শ্রেণী বিশেষভাবে ভালো ফল পাবেন, যার কারণে অর্থ ও লাভের যোগ হবে। খাদ্য শিল্পের সাথে যুক্ত ব্যক্তিদের জন্য কিছু উদ্বেগ থাকতে পারে। চাকরির ক্ষেত্রে আপনার সাথে সবকিছু ভাল হবে।

কর্কট রাশি: আজ সবাইকে সাহায্য করে চলাফেরা করুন। কর্মজীবীদের জন্য আজকের দিনটি সফলতায় পূর্ণ হবে। আপনার আয় বাড়বে। আপনার সামনে নতুন কোনো পরিকল্পনা আসতে পারে। আপনি আজ আপনার বন্ধু বা পরিচিতের সাথে দেখা করবেন, যার কারণে আপনার মুখে খুশি প্রতিফলিত হবে। সম্পত্তি থেকে ভাল আয় আশা করা যায়।

সিংহ রাশি: আজ আপনার মধ্যে কোনও ব্যক্তিকে সাহায্য করার অনুভূতি থাকতে পারে। আপনার নতুন লক্ষ্য সেট করুন এবং আপনার প্রচেষ্টা শুরু করুন। আপনার কথাবার্তা মিষ্টি হবে, যার কারণে আপনি অন্যকে আপনার দিকে আকৃষ্ট করবেন। একটি পুরানো ব্যবসায়িক চুক্তি আপনাকে হঠাৎ লাভ দিতে পারে। নতুন পরিচিতি ভাগ্য বলার ক্ষেত্রে সহায়ক হবে।

কন্যা রাশি: আজ আপনার নিজের পরিকল্পনায় বিশ্বাস রাখতে হবে। বিলাস দ্রব্যের জন্য প্রচুর খরচ হবে। পুরনো বিনিয়োগকারীদের কারণে ব্যবসায়ী শ্রেণী লাভবান হতে পারেন। আজ ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে এবং স্বাস্থ্য সাধারণত ভাল থাকবে। কোনো পুরনো ক্ষতিও পূরণ করা যেতে পারে। সামাজিক জীবনে অংশগ্রহণ বৃদ্ধি পাবে।

তুলা রাশি: আজ আপনার মনে অনেক ইতিবাচক আবেগ আসবে। কিছু নতুন অভিজ্ঞতা লাভ হবে। এই দিনে তত্পরতার সাথে, আপনি আপনার প্রতিটি কাজ খুব সহজেই সম্পন্ন করবেন। আজ আপনি দীর্ঘ অমীমাংসিত চুক্তি চূড়ান্ত করতে পারেন। আর্থিক লেনদেনে গাফিলতি করবেন না। শত্রুর কূটনীতির শিকার হতে পারেন।

বৃশ্চিক রাশি: আজ আপনি আপনার বুদ্ধিমত্তা দিয়ে সব কাজে সফল হবেন। আজ অনেক লোক আপনার বাড়িতে আসতে পারে। ভবিষ্যতে অর্থনৈতিক চাহিদা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। ব্যবসায় লাভ হবে। আপনার কথা বলার শিল্প আছে, যা আপনাকে যেকোনো ক্ষেত্রে সাফল্যের শিখরে নিয়ে যেতে সহায়ক হবে। আপনার বন্ধু আপনাকে কিছু কাজ করতে বলতে পারে। আপনি আপনার পরিবারের সাথে পুরানো স্মৃতি ফিরে পাবেন।

ধনু রাশি: ধনু রাশির জাতকদের আজকের দিনটি ভালো যাবে। আপনার সুযোগ-সুবিধা বৃদ্ধি পাবে। আপনি আজ যে কাজ শুরু করুন না কেন, আপনি অবশ্যই তাতে সফল হবেন। ব্যবসায়িক চুক্তি লাভজনক হতে পারে। আপনি আপনার বন্ধু এবং পরিচিতদের সাথে ভাল সময় কাটাবেন। আপনার খরচ কমানো খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীরা উচ্চশিক্ষায় সাফল্যের জন্য উত্তেজিত হবে।

মকর রাশি: আজ আপনি আপনার দায়িত্ব পালনে সফল হবেন। ব্যবসায়িক বিষয়ে আরও ভালো কৌশল তৈরি করতে হবে। আজ কেউ কেউ অর্থের অভাব অনুভব করতে পারেন। বন্ধু বা পরিবারের সাথে আপনার একটি ভাল ভ্রমণ হবে, একে অপরের সাথে ভাল সময় কাটবে। রাজনৈতিক বিষয়ে সাফল্য পাবেন। কিছু ক্ষেত্রে আপনি খুব সাহসী হবেন।

কুম্ভ রাশি: আজ আপনি গ্রহের সামঞ্জস্যের সুবিধা পাবেন। সঠিক সময়ে করা কাজ আপনাকে সাফল্য এনে দিতে পারে। আপনার ক্ষমতা সন্দেহ করবেন না. পারিবারিক সম্পত্তি থেকে আপনি প্রচুর উপকৃত হবেন। আপনার কঠোর পরিশ্রম এবং বোঝাপড়া আপনাকে জীবনকে সুখী করতে সাহায্য করবে। অর্থনৈতিক অবস্থার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। কাজের সন্ধানে তরুণরা ভালো খবর পেতে পারেন।

মীন রাশি: আজ জীবনসঙ্গীর সমর্থন থাকবে। আপনার বৈষয়িক আরাম বৃদ্ধি পাবে। শিক্ষার্থীরা আজ নতুন কিছু শিখতে পারে। আপনি সহজেই লাভের সুযোগ পাবেন। কয়েকদিন আটকে থাকা টাকা ফেরত পেতে পারেন। আপনার জন্য সুখকর সংবাদের প্রাধান্য বজায় থাকবে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



রিমান্ড শেষে কারাগারে মিল্টন সমাদ্দার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

মানবপাচারের মামলায় চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

চার দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার মিল্টন সমাদ্দারকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন।

মিল্টন সমাদ্দারের পক্ষে আব্দুস ছালাম শিকদার জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মিরপুর মডেল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপ-পরিদর্শক সাইফুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।


আরও খবর



অনির্দিষ্টকালের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব কলেজ বন্ধ

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:শনিবার ২০ এপ্রিল ২০24 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

চলমান তাপপ্রবাহের মধ্যে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার (২০ এপ্রিল) জানিয়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর।

এতে বলা হয়, তীব্র তাপপ্রবাহের কারণে পরবর্তী তারিখ ঘোষণা না করা পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহে ক্লাস বন্ধ থাকবে।

এর আগে শনিবার দুপুরে চলমান তাপদাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় ২৭ এপ্রিল পর্যন্ত সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী ২৮ এপ্রিল থেকে খুলবে স্কুল-কলেজ।

এর আগে তীব্র গরমের কারণে সাত দিন মাধ্যমিক স্কুল ও কলেজের ছুটি ঘোষণা করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। মাউশির পক্ষ থেকে বলা হয়, সারাদেশের ওপর দিয়ে চলমান দাবদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির প্রেক্ষিতে মাউশি অধিদপ্তরের আওতাধীন সকল সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২৮ এপ্রিল খুলবে। এ প্রতিষ্ঠানগুলো ঈদের ছুটি শেষে ২১ এপ্রিল থেকে খোলার কথা ছিল।

দাবদাহের কারণে তিন দিন হিট অ্যালার্ট জারি করে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস বলছে, আজ শনিবার থেকে তাপমাত্রা বেশি থাকবে। এ সময় সবাইকে গরম থেকে বাঁচতে সতর্কতার সঙ্গে চলার নির্দেশনা দেয়া হয়।


আরও খবর
একাদশের ক্লাস শুরুর তারিখ ঘোষণা

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪

একাদশের ক্লাস শুরু ৩০ জুলাই

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের বিভিন্ন অঞ্চলে বইছে তীব্র তাপপ্রবাহ। যা অব্যাহত থাকতে পারে। এজন্য তিনদিনের হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস।

শুক্রবার আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক এ সতর্কবার্তা জানিয়েছেন।

তিনি বলেন, দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আজ (১৯ এপ্রিল) থেকে পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে এবং তাপমাত্রা আরো বৃদ্ধি পেতে পারে।

অন্য এক পূর্বাভাসে বলা হয়, শনিবার (২০ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলা সমূহের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং দিনাজপুর, রাঙ্গামাটি, চাঁদপুর, খুলনা, সাতক্ষীরা, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ ঢাকা ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বৃদ্ধি পেতে পারে।


আরও খবর



রাজধানীর যেসব স্থানে বসবে কোরবানির পশুর হাট

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

এবার পবিত্র ঈদুল আজহায় ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার ২২টি স্থানে কোরবানির পশুর হাট বসানোর পরিকল্পনা রয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) সারুলিয়ায় স্থায়ী মার্কেটের পাশাপাশি ১১টি অস্থায়ী হাটের আয়োজন করবে। এ ছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) গাবতলীতে স্থায়ী হাট ব্যবহারের পাশাপাশি ৯টি অস্থায়ী হাট স্থাপনের পরিকল্পনা করছে।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, প্রাথমিকভাবে ১১টি হাটের ইজারা দেওয়া এবং অফিসিয়াল মূল্য নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া কর্তৃপক্ষ প্রয়োজনে সমন্বয় করার ক্ষমতা রাখে।

ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম জানান, প্রাথমিকভাবে ৯টি হাট স্থাপনের জন্য ইজারা নোটিশ দেওয়া হয়েছে। প্রয়োজনে আরও হাট বাতিল বা সংযোজনের অধিকার কর্তৃপক্ষের রয়েছে।

ডিএসসিসির যেসব জায়গায় হাট বসতে যাচ্ছে

যাত্রাবাড়ী দনিয়া কলেজ, ধোলাইখাল ট্রাক টার্মিনাল, বাড্ডা ইস্টার্ন হাউজিং (আফতাবনগর) ব্লক ই, এফ, জি, এইচ এবং সেকশন ১ ও ২ এর নিকটবর্তী খোলা জায়গা।

আমুলিয়া মডেল টাউন, রহমতগঞ্জ ক্লাব, শ্যামপুর কদমতলী ট্রাকস্ট্যান্ড, উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজার, ইনস্টিটিউট লেদার টেকনোলজি কলেজ, পোস্তগোলা খোলা মাঠ, মেরাদিয়া বাজার এবং কমলাপুর স্টেডিয়াম-সংলগ্ন স্থান। এ ছাড়াও বিশ্ব রোডের কাছে লিটল ফ্রেন্ডস ক্লাবের পাশের একটি অঞ্চলে হাট বসবে।

ডিএনসিসির আওতায় হাটের জন্য প্রস্তাবিত স্থানগুলো হলো

ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট-সংলগ্ন খোলা জায়গা, ৪৪ নম্বর ওয়ার্ডের কাঁচকুড়া ব্যাপারীপাড়া রহমান নগর আবাসিক প্রকল্প এলাকা এবং খিলক্ষেতের ৪৩ নম্বর ওয়ার্ডের মাস্তুল চেকপোস্ট।

ভাটারার সুতিভোলা খালের কাছের খোলা জায়গা, উত্তরার ১৬ ও ১৮ নম্বর সেক্টরের কাওলা শিয়ালডাঙ্গা, বউবাজার এলাকা এবং বাড্ডা ইস্টার্ন হাউজিং (আফতাবনগর) ব্লক ই, এফ, জি, এইচ, এল, এম, এন।

এ ছাড়াও মিরপুর সেকশন-৬ (ইস্টার্ন হাউজিং ওপেন স্পেস) এবং মোহাম্মদপুরের বসিলায় ৪০ ফুট রাস্তার পাশের খোলা জায়গায়ও হাট বসানো হবে।

ইজারা মূল্য নির্ধারণ এবং প্রবিধান

দুই সিটি করপোরেশনই ইজারার মাধ্যমে ভাড়ার দাম নিয়ন্ত্রণ করে থাকে। এ বছর ডিএনসিসির আওতাধীন উত্তরার বউবাজার এলাকার হাটের জন্য সবচেয়ে বেশি ভাড়া এবং কাঁচকুড়া এলাকার জন্য সর্বনিম্ন ভাড়া নির্ধারিত হয়েছে। সীমান্তবিষয়ক সমস্যা থাকায় একটি সমন্বিত কিন্তু স্বতন্ত্রভাবে আফতাবনগর হাটের জন্য পৃথক ইজারা নোটিশ জারি করেছে ডিএনসিসি এবং ডিএসসিসি।


আরও খবর



‘মানুষের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেত মিল্টন’

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৫ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

জালিয়াতি ও প্রতারণাসহ নানা অভিযোগে গ্রেপ্তার চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার মানুষের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন বলে জানিয়েছে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ। আজ রবিবার (০৫ মে) ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, মিল্টন সমাদ্দার সাইকোতে (মানসিক রোগী) আক্রান্ত। তিনি কীভাবে মানবতার ফেরিওয়ালা’ হলেন, তা বোধগম্য নয়।’

তিনি আরও বলেন, মিল্টন কিন্তু স্বীকার করেছেন, তার অপারেশন থিয়েটারে ব্লেড-ছুরি আছে। এগুলো দিয়েই তিনি অপারেশন করতেন।’

ডিবির হারুন বলেন, তার স্ত্রী মিতু হালদার ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও বানাতে কারা সাহায্য করতেন, তার ব্যাংক হিসাবে কারা টাকা পাঠাতেন, কীভাবে তিনি মানবতার ফেরিওয়ালা’ হলেন, সবকিছুর তদন্ত করা হচ্ছে।’

এদিকে জিজ্ঞাসাবাদের জন্য মিল্টন সমাদ্দারের স্ত্রী মিঠু হালদারকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবিতে ডাকা হয়। সেই পরিপ্রেক্ষিতে সকাল সাড়ে ১১টার দিকে ডিবি কার্যালয়ে যান তিনি।

এদিকে রাজধানীর মিরপুর মডেল থানায় করা মামলায় রিমান্ড শেষে মিল্টন সমাদ্দারকে আদালতে হাজির করা হয়েছে। দুপুর ১টার দিকে ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

এর আগে গতকাল শনিবার দুপুরে মিন্টো রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সামনে হারুন অর রশীদ বলেন, মিল্টন সমাদ্দার রিমান্ডে রয়েছেন। তার বিরুদ্ধে যেসব অভিযোগ রয়েছে সেসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার আশ্রমের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিষয়ে মিল্টনের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে। তাকেও আমরা জিজ্ঞাসাবাদ করব।’


আরও খবর