আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: বুধবার ৮ নভেম্বর ২০২৩

প্রকাশিত:বুধবার ০৮ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ০৮ নভেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ: ব্যর্থতা এলেও উদ্যম হারাবেন না। পুরানো বিনিয়োগে ক্ষতির সম্মুখীন হতে পারেন। অতএব, আপনাকে ঝুঁকিপূর্ণ সম্পদে বিনিয়োগ না করার পরামর্শ দেওয়া হবে।

বৃষ: দীর্ঘস্থায়ী লগ্নি এড়িয়ে চলুন। আপনার লাভ লোকসানে পরিণত হওয়ার সম্ভাবনা থাকবে। আপনি বিলাসবহুল জিনিস বা গৃহস্থালির জন্য ঋণ নেওয়ার পরিকল্পনা করতে পারেন।

মিথুন: সময়ের সঙ্গে কাজ করার চেষ্টা করুন। আপনি একটি বড় কাজের আদেশ পাবেন, যা আপনার ব্যবসা বৃদ্ধি করতে পারে। অংশীদারের সাথে বিবাদের সমাধান হবে, যা আপনার ব্যবসা বৃদ্ধি করবে।

কর্কট: প্রচেষ্টায় সফল হওয়ার সম্ভাবনা আছে। আপনাকে আপনার প্রকল্পে নতুন ধারণা ব্যবহার করা এড়াতে হবে। আপনাকে ঝুঁকিপূর্ণ ব্যবসায় বিনিয়োগ এড়াতে হবে অন্যথায় আপনার বিনিয়োগের অর্থ শূন্য হবে।

সিংহ: নিজের রাগকে বশে রাখার চেষ্টা করুন। আপনি কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তির সাথে দেখা করবেন, যিনি আপনার ব্যবসায় অগ্রগতির ক্ষেত্রে আপনাকে সাহায্য করতে পারেন।

কন্যা: পারিবারিক জীবন অনিশ্চিত হতে পারে। আপনার অতীত বিনিয়োগের সুফল আশা করবেন। পরিশ্রম ছাড়াই আপনার লক্ষ্য অর্জন করতে সক্ষম হবেন।

তুলা: ভেবে কথা বলুন যাতে কেউ আঘাত না পায়। জমি বা ব্যাঙ্কের সঞ্চয়গুলিতে একটি নতুন বিনিয়োগ করার সিদ্ধান্ত নিতে পারেন। আপনি কিছু আর্থিক লাভের আশা করতে পারেন।

বৃশ্চিক: অসুবিধা থাকলেও মনের শান্তি নষ্ট করবেন না। পারেন। ব্যবসায় কিছু আর্থিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আপনাকে ধৈর্য ধরার পরামর্শ দেওয়া হচ্ছে। না হলে ক্ষতি হতে পারে।

ধনু: উপরি টাকা জমিবাড়িতে বিনিয়োগ করা উচিত। আপনার কাজ আপনাকে মানসিক শান্তি এবং ধৈর্য দিতে সক্ষম হবে। আপনি আপনার সিদ্ধান্তে আত্মবিশ্বাসী হবেন।

মকর: নিজেকে ভালো রাখার মতো কাজ করুন। অন্যদের সাথে আপনি যেভাবে যোগাযোগ করেন তা নিয়ন্ত্রণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। এটি চারপাশের লোকেদের সাথে সম্পর্কের উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

কুম্ভ: তাড়াহুড়ো করে বিনিয়োগ করবেন না। আপনিও জ্ঞান অর্জনের দিকে যাবেন। আপনি আপনার কর্মজীবনে উন্নতি বৃদ্ধির জন্য উচ্চ শিক্ষার পরিকল্পনা করবেন।

মীন: বিবাহিত জীবন সুখের হবে। আপনি পরিবারের সদস্যদের জন্য উপহারের জন্য অর্থ ব্যয় করার পরিকল্পনাও করতে পারেন। প্রেমিক দম্পতি তাদের সুখী সময় উপভোগ করতে সক্ষম হবে।


আরও খবর
নারীর জন্য প্রয়োজনীয় পাঁচ ভিটামিন

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪

২৩ ফেব্রুয়ারি : ইতিহাসে আজকের এই দিনে

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




গাইবান্ধায় শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
গাইবান্ধা প্রতিনিধি

Image

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা, জন্মদিনের কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সোমবার গাইবান্ধায় শিল্পকলা একাডেমির ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।

এ উপলক্ষে সকালে জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংগঠনের সহ-সভাপতি শাহ মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) মো. আব্দুল আউয়াল, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইব্রাহিম হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা, জেলা কালচারাল অফিসার মো. আলমগীর কবির প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক অমিতাভ দাশ হিমুন। শেষে সংগীত ও নৃত্য পরিবেশন করে শিল্পকলা একাডেমির শিশু শিল্পীরা।


আরও খবর



রমজান ও ফেব্রুয়ারির টিসিবির পণ্য বিক্রি শুরু বৃহস্পতিবার

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

পবিত্র রমজান ও ফেব্রুয়ারি মাসের জন্য টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হচ্ছে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি)। রমজানের প্রথম পর্বে সারাদেশে এক কোটি ফ্যামেলি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে চালসহ টিসিবির পণ্য বিক্রি করা হবে।

এ কার্যক্রমের উদ্বোধন করবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু)। বৃহস্পতিবার চট্টগ্রামে এ উদ্বোধন অনুষ্ঠান হবে। টিসিবি সূত্রে এসব তথ্য জানা গেছে।

টিসিবি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, নিম্নআয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে চালসহ টিসিবির পণ্যাদি (ভোজ্য তেল ও ডাল) সাশ্রয়ী দামে বিক্রির কার্যক্রম চলমান রয়েছে। পবিত্র রমজান উপলক্ষে প্রথম পর্বের বিক্রয় কার্যক্রম ১৫ ফেব্রুয়ারি থেকে সারাদেশে শুরু হবে।

সেখানে আরও বলা হয়, এ বিক্রয় কার্যক্রম ডিলারদের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।

কার্ডধারী ভোক্তা সাধারণ নির্ধারিত ডিলারদের কাছ থেকে প্রতি লিটার ভোজ্যতেল ১০০ টাকা, মসুর ডাল ৬০ টাকা ও চাল ৩০ টাকা কেজি দরে কিনতে পারবেন। এছাড়া রমজান উপলক্ষে ছোলা বিক্রি কার্যক্রমও শুরু হবে। প্রতি কেজি ছোলা ৫৫ টাকা কেজি দরে দেবে টিসিবি।


আরও খবর
২৪ দিনে প্রবাসী আয় ১৮ হাজার কোটি টাকা

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




আজ গোয়াতে চার হাত এক হবে রাকুল-জ্যাকির!

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

গোয়াতে দু-দু চারহাত এক হতে চলেছে বলিউড অভিনেত্রী রাকুল প্রীত সিং ও অভিনেতা প্রযোজক জ্যাকি ভগনানির। আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) বেলা ৩টা নাগাদ সাত পাক ঘুরবেন তাঁরা।

গত শনিবার রাতেই সপরিবার গোয়ায় উড়ে গিয়েছেন হবু বর-কনে। সঙ্গীত, মেহন্দি,গায়ে হলুদবিয়ের সমস্ত উদযাপনই হয়েছে গোয়াতে। বিয়ের ক্ষেত্রে জ্যাকি-রাকুল প্রথম থেকেই অন্যপথে হেঁটেছেন। আয়োজনে কোনো কমতি থাকছে না। কিন্তু সব কিছুই হবে পরিবেশবান্ধব পদ্ধতিতে। তেমনই তাঁদের বিয়ের ধরণও আলাদা। এক বার নয়, দুবার বিয়ে করবেন তাঁরা।

রাকুল প্রীত নিজে শিখ। তাই প্রথম অনন্তকারজ (শিখদের বিয়ের অনুষ্ঠান) হবে। অন্যদিকে জ্যাকিরা হলেন সিন্ধি। সেই কারণে ফের সিন্ধি নিয়ম মেনে হবে বিয়ে। গোয়ায় বিয়ের পর্ব মিটিয়েই মুম্বাই ফিরবেন তাঁরা। ২২ ফেব্রুয়ারি মুম্বাইয়ের বন্ধুবান্ধব, তারকাদের জন্য রয়েছে রিসেপশন পার্টির আয়োজন।

বেশ কয়েক বছর ধরে প্রেম করছেন তাঁরা। নিজেদের সম্পর্ক নিয়ে জনসমক্ষে তেমনভাবে আলোচনা না করলেও কখনও সে ভাবে লুকোছাপাও করেননি তাঁরা। গত কয়েক বছরের প্রেমের পর নতুন বছরে নিজেদের সম্পর্কের নতুন অধ্যায় শুরু করতে চলেছেন দুই বলিউড ব্যক্তিত্ব।


আরও খবর
ভারতীয় পরিচালক কুমার সাহানি আর নেই

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




শিশু আয়ানের মৃত্যু : ৫ সদস্যের নতুন তদন্ত কমিটি

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বাড্ডার সাতারকুলের ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে শিশু আয়ান আহমেদের মৃত্যুর ঘটনা তদন্তে নতুন কমিটি গঠন করে দিয়েছেন হাইকোর্ট।

আদালত বলেছেন, স্বাস্থ্য অধিদপ্তরের কমিটির রিপোর্ট আমাদের মনঃপূত হয়নি। আমরা ৫ সদস্যের নতুন কমিটি করে দিচ্ছি। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

কমিটিতে তিনজন চিকিৎসক, দুইজন সিভিল সোসাইটির ব্যক্তি ও একজন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে রাখা হয়েছে। কমিটি এক মাসের মধ্যে আয়ানের মৃত্যুর পুরো ঘটনা তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করবে।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর বাড্ডা মাদানী অ্যাভিনিউয়ের ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতালে আসেন শিশু আয়ানের বাবা শামীম আহমেদ। সেখানে তাকে অস্ত্রোপচার পূর্ববর্তী এনেসথেসিয়া দেওয়া হয়।

তবে গত ৭ জানুয়ারি দিবাগত রাত ১১টা ২০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটিকে মৃত ঘোষণা করে। এই হাসপাতালের পিআইসিইউতে চিকিৎসাধীন ছিল শিশু আয়ান।

জানা গেছে, শিশুটিকে এনেসথেসিয়া প্রয়োগ করেন ডা. সাব্বির আহমেদ। আর সার্জারি করেছেন ডা. মেহজাবীন।


আরও খবর



মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে বাংলাদেশিসহ নিহত দুই

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে ঘুমধুম সীমান্তের জলপাইতলীর বাসিন্দা হাসিনা বেগমসহ দুইজন নিহত হয়েছেন। নিহত হাসিনা বেগম (৫৫) একই এলাকার বাদশা মিয়ার স্ত্রী। নিহত অপরজন মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা বৃদ্ধা। তিনি ওই বাড়িতে কাজ করছিলেন। তার পরিচয় জানা যায়নি।

জানা গেছে, সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে বাদশা মিয়ার ঘরে একটি মর্টারশেল এসে পড়ে। এ সময় ঘটনাস্থলেই রোহিঙ্গা শ্রমিক নিহত হন। অন্যদিকে আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যান বাদশা মিয়ার স্ত্রী হাসিনা বেগম।

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাতের জেরে এ পর্যন্ত দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৯৫ জন সদস্য অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করেছে। তাদের নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে এখন পর্যন্ত দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৯৫ জন সদস্য অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করেছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদের নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নিয়েছে।

মিয়ানমারের অভ্যন্তরে গত কয়েকদিন ধরে সংঘর্ষের জেরে ৪ ফেব্রুয়ারি ভোর থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে প্রথমে ১৪ জন মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্য অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করে। পরে কয়েক দফা মিয়ানমারের সীমান্ত রক্ষীবাহিনীর সদস্যরা তুমব্রু দিয়ে প্রবেশ করে এবং সর্বশেষ তথ্য অনুযায়ী দেশটির বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৯৫ জন সদস্য অস্ত্রসহ পালিয়ে বাংলাদেশের তুমব্রু ক্যাম্পে আশ্রয় গ্রহণ করেছে।

এদিকে সপ্তাহ ধরে হঠাৎ করে মিয়ানমারের অভ্যন্তরে সশস্ত্র বিভিন্ন গ্রুপের সঙ্গে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যদের সংঘর্ষ বেড়েছে। দুপক্ষের ছোড়া গুলি ও মর্টারশেল এসে পড়ছে বাংলাদেশের ভেতরে।

সীমান্তের এমন পরিস্থিতিতে ৪ ফেব্রুয়ারি সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম-তুমব্রু সীমান্তের ৬টি শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয় প্রশাসন। সীমান্তের বিভিন্ন পয়েন্টে সাধারণ জনগণের চলাচল বন্ধ করার পাশাপাশি স্থানীয়দের নিরাপদে সরে যেতে নির্দেশনা দেয় স্থানীয় প্রশাসন।

সীমান্তের এমন পরিস্থিতিতে বিজিবির টহল জোরদার করার পাশাপাশি স্থানীয়দের নিরাপদে অবস্থানের আহ্বান জানিয়েছেন বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।


আরও খবর