আজঃ শনিবার ০৪ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল!

প্রকাশিত:শনিবার ০৯ জুলাই ২০২২ | হালনাগাদ:শনিবার ০৯ জুলাই ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল ৯ জুলাই ২০২২ শনিবার, চন্দ্র দিনরাত তুলা রাশিতে গমন করবে। এমন পরিস্থিতিতে শনির সঙ্গে চন্দ্রের নবম ও পঞ্চম যোগ তৈরি হবে, অন্যদিকে কেতু ও চন্দ্রের মিলনের কারণে গ্রহন যোগও আজ কার্যকর হবে। এই গ্রহ অবস্থানগুলির মধ্যে, আজকের দিনটি তুলা রাশির জন্য মানসিক উত্তেজনা প্রদানের দিন হবে, কর্মজীবনে পরিস্থিতি ঠিক থাকবে, তবে অন্যান্য অনেক ক্ষেত্রে তারা সমস্যার সম্মুখীন হতে পারেন। আসুন জেনে নেওয়া যাক মেষ থেকে মীন পর্যন্ত ১২টি রাশির জন্য শনিবারের দিনটি কেমন যাবে।

মেষ রাশি

গণেশ বলেছেন যে মেষ রাশির সময়টি মানসিক শান্তিতে ভরপুর থাকবে। বিশেষ বন্ধুর সাহায্যে স্বস্তি পাবেন। ব্যবসায় বিনিয়োগের জন্য সময়টি প্রতিকূল। সরকারি চাকরিতে কর্মকর্তাদের সঙ্গে আরও সৌজন্য বজায় রাখুন। পরিবারে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ থাকবে। সুসম্পর্ক আসার কারণে বিবাহযোগ্যদের জন্য সুখের পরিবেশ থাকবে। স্বাস্থ্যের প্রতি অসতর্ক হওয়া ঠিক নয়।

ভাগ্য আজ ৭৯ শতাংশ পর্যন্ত আপনার সঙ্গে আছে। ভগবান বিষ্ণুর পুজো করুন।

বৃষ রাশি

গণেশ বলেছেন যে বৃষ রাশির জাতক জাতিকারা অর্থের দিক থেকে যথাযথ বাজেট রাখবেন। আপনার করা কাজ সমাজ বা সামাজিক মানুষের মধ্যে সমাদৃত হবে। গুরুত্বপূর্ণ ব্যবসায়িক সিদ্ধান্ত নেওয়ার পরিবর্তে, আপনার শক্তি শুধুমাত্র বর্তমান ক্রিয়াকলাপগুলিতে ফোকাস করুন। ঘরের পরিবেশ হবে সুখ শান্তিতে ভরপুর। স্বামী-স্ত্রীর মধ্যেও যথাযথ সমন্বয় থাকবে। প্রেমের সম্পর্কে টানাপোড়েন হতে পারে। ছোটখাটো স্বাস্থ্য সমস্যা দেখা দেবে। আপনার নিয়মিত রুটিন মেনে আপনি সুস্থ থাকতে পারেন।

আজ ৭৫ শতাংশ ভাগ্য আপনার সঙ্গে থাকবে। গণেশের পুজো করুন।

মিথুন রাশি

গণেশ বলেছেন যে মিথুন রাশির জাতকরা বিগত কয়েকদিন ধরে চলমান সমস্যাগুলি কাটিয়ে উঠবে এবং বাড়ির রক্ষণাবেক্ষণ সংক্রান্ত কাজের যত্ন নেবেন। আপনি আপনার কাছের মানুষদের সঙ্গে দেখা করার সুযোগ পাবেন। আপনার রাগ এবং আবেগ নিয়ন্ত্রণ করুন। কর্মক্ষেত্রে অমীমাংসিত পরিকল্পনা বাস্তবায়নের জন্য এটি একটি অনুকূল সময়। চাকরিতে অতিরিক্ত কাজের চাপের কারণে ক্লান্তি থাকবে। এর সঙ্গে আপনার পদোন্নতির সম্ভাবনাও বাড়বে। পরিবারে ভালোবাসা পূর্ণ এবং সুখী সম্প্রীতি থাকবে। প্রেমের সম্পর্কে একে অপরের অনুভূতিকে সম্মান করা গুরুত্বপূর্ণ।

ভাগ্য আজ আপনাকে ৮০ শতাংশ সমর্থন করবে। শিবলিঙ্গে জল নিবেদন করুন।

কর্কট রাশি

আপনার বেশিরভাগ কাজ সময়মতো নিষ্পত্তি হবে বলে গণেশ বলেছেন। আজ আপনি একজন অভিজ্ঞ এবং প্রভাবশালী ব্যক্তিত্বের সঙ্গে দেখা করবেন, কিছু উন্নতির পথও খুলে যাবে। নতুন ব্যবসায়িক পরিকল্পনা বাস্তবায়নের জন্য সময় অনুকূল। আপনি এই সময়ে একটি বড় অর্ডার পেতে পারেন. চাকরিতে অফিসারদের সঙ্গে বিবাদে জড়াবেন না। প্রেমের সঙ্গীর সঙ্গে ডেটিংয়ে যাওয়ার সুযোগ আসবে। জলবায়ু পরিবর্তনের প্রভাব পড়বে স্বাস্থ্যের ওপরও।

আজ আপনার ভাগ্য ৮৫ শতাংশ হবে। সূর্যদেবকে জল নিবেদন করুন।

সিংহ রাশি

গণেশ বলেছেন যে সিংহ রাশির ব্যক্তিদের তাঁদের কাজগুলি নিয়মতান্ত্রিক ভাবে সংগঠিত করা উচিত। জমি বা যানবাহন কেনার পরিকল্পনা করা হবে। ব্যবসায়িক কর্মকাণ্ডের সঙ্গে সম্পর্কিত যে কোনও কাজে কোনও কর্মকর্তার সাক্ষাত্‍ লাভজনক হতে পারে। পারিবারিক পরিবেশ মনোরম থাকবে। প্রেমের ক্ষেত্রে প্রতারণা বা বিশ্বাসঘাতকতা হতে পারে। এই সময়ে, স্বাস্থ্য সম্পর্কিত কোনও ধরণের অসাবধানতা ভুল প্রমাণিত হবে।

আজ ভাগ্য ৯৫ শতাংশ আপনার পক্ষে থাকবে। যোগব্যায়াম প্রাণায়াম অনুশীলন করুন।

কন্যা রাশি

গণেশ বলেছেন যে কন্যা রাশির জাতকেরা আপনার ব্যক্তিত্ব এবং সঠিক কাজকর্মের জন্য সমাজে একটি ভালো পরিচয় পাবেন। আপনার বেশিরভাগ সময় ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে ব্যয় হবে। ব্যবসায় বাধা আসবে, তবে আপনি আপনার বুদ্ধিমত্তা এবং চতুরতার সঙ্গে সমস্যার সমাধানও করবেন। বাড়িতে শান্তির পরিবেশ থাকবে। কিন্তু প্রেমের সম্পর্কের ক্ষেত্রে মর্যাদা ও সংযম থাকা খুবই জরুরি। নিয়মিত যোগব্যায়াম এবং ব্যায়াম করা প্রয়োজন।

ভাগ্য আজ আপনাকে ৮২ শতাংশ সমর্থন করবে। অসহায় মানুষকে সাহায্য করুন।

তুলা রাশি

গণেশ বলেছেন যে তুলা রাশির জাতকদের সম্পূর্ণ মনোযোগ থাকবে তাদের বাড়ি এবং পরিবারের দিকে। অপরিচিত কারও সঙ্গে দেখা আপনার কোনও সমস্যার সমাধান করতে পারে। বিচক্ষণতা এবং ধৈর্যের সঙ্গে কাজ করুন। ব্যবসায়িক প্রতিযোগিতায় আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। তবে আয়ের অবস্থান বাড়বে। চাকরিতে আপনার একটি লক্ষ্য সহজেই সমাধান হওয়ার সম্ভাবনা রয়েছে। ঘরের পরিবেশ থাকবে সুশৃঙ্খল ও মনোরম। এটি আপনাকে শক্তি এবং প্রাণশক্তিতে পূর্ণ বোধ করবে।

ভাগ্য আজ ৯০ শতাংশ আপনার সঙ্গে থাকবে। গণেশের পুজো করুন।

বৃশ্চিক রাশি

গণেশ বলেছেন যে বৃশ্চিক রাশির জাতকরা সম্পত্তি সংক্রান্ত কাজে সাফল্য পাবেন। বিনিয়োগ সংক্রান্ত কাজেও লাভের সম্ভাবনা রয়েছে। ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা করা হবে এবং সমস্ত কাজ সময়মতো সম্পন্ন হবে। চাকরিতে গুরুত্বপূর্ণ কর্তৃত্ব পেয়ে আপনার দায়িত্ব বাড়বে। বিবাহিত জীবন সুখকর হবে এবং ঘরে শান্তি ও সুখ থাকবে। পড়ে যাওয়া বা আঘাত পাওয়ার মতো পরিস্থিতি রয়েছে।

ভাগ্য আজ ৯২ শতাংশ আপনার সঙ্গে থাকবে। হনুমান চালিসা পড়ুন।

ধনু রাশি

গণেশ বলেছেন যে ধনু রাশির জাতকদের মনোযোগ শুধুমাত্র তাদের লক্ষ্যের দিকে নিবদ্ধ থাকবে এবং আপনার অতীতের কিছু ভুল সংশোধন করে আপনি একটি সুন্দর ভবিষ্যতের দিকে এগিয়ে যাবেন। সঠিক বিনিয়োগ করতে সক্ষম হবে। ব্যবসায়িক ভ্রমণের কর্মসূচি তৈরি হবে যা লাভজনক হবে। চাকরিতে পদোন্নতির উপযুক্ত সুযোগ থাকবে বা ভালো নিয়োগের সম্ভাবনাও রয়েছে। স্ত্রী এবং পরিবারের সদস্যদের পূর্ণ সমর্থন থাকবে। অতিরিক্ত পরিশ্রম এবং অতিরিক্ত কাজের চাপ আপনার স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

আজ আপনার ভাগ্য ৭৫ শতাংশ হবে। হনুমানজির পুজো করুন।

মকর রাশি

গণেশ বলেছেন যে মকর রাশির লোকেরা তাদের সম্পর্ককে আরও মধুর করতে বিশেষ প্রচেষ্টা করবে। আজ, আপনি প্রতিদিনের রুটিন বাদ দিয়ে আপনার আকর্ষণীয় কাজে সময় ব্যয় করবেন। অসাবধান হলে আপনিও সমস্যায় পড়তে পারেন। কর্তৃপক্ষের সাথে সম্পর্ক নষ্ট করবেন না। ব্যস্ততার কারণে বাড়িতে সঠিক সময় না দেওয়ার কারণে পরিবারের সদস্যদের বিরক্তি দেখা দেবে। স্বাস্থ্য ভালো থাকবে। বস্তুগত সম্পদের আয়োজনে ব্যয় হতে পারে।

আজ ভাগ্য ৯০ শতাংশ আপনার পক্ষে থাকবে। অশ্বত্থ গাছের নীচে প্রদীপ জ্বালান।

কুম্ভ রাশি

গণেশ বলেছেন যে কুম্ভ রাশির বিরোধীরাও এই সময়ে আপনার সঙ্গে বন্ধুত্ব করার চেষ্টা করবেন। অর্থ সংক্রান্ত কাজ সুশৃঙ্খল ভাবে সম্পন্ন করা হবে। অংশীদারিত্ব সম্পর্কিত ব্যবসায় সাফল্যের কৃতিত্ব আপনি পেতে চলেছেন। নতুন ব্যবসায়িক পরিকল্পনায় কাজ করার এখনই উপযুক্ত সময়। আর্থিক দিক কিছুটা দুর্বল থাকবে। প্রেমের সম্পর্ক আরও নিবিড় হবে। স্বাস্থ্য নিয়ে কোনও ধরনের অসাবধানতা অবলম্বন করবেন না।

ভাগ্য আজ আপনাকে ৮১ শতাংশ সমর্থন করবে। ভগবান শ্রীকৃষ্ণের পুজো করুন।

মীন রাশি

গণেশ বলছেন মীন রাশির জাতকদের আর্থিক অবস্থা কিছুটা ভালো থাকবে। ধর্মীয় ও সামাজিক কাজে ব্যস্ততা থাকবে। স্থবির ব্যবসায়িক কাজ নিষ্পত্তির এখনই উপযুক্ত সময়। কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে ভালো করে ভেবে দেখুন। অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ আপনার জন্য উপকারী হবে। দাম্পত্য জীবনে পারস্পরিক সম্প্রীতির কিছুটা অভাব দেখা দেবে। বাড়ির বড়দের সম্মানের দিকে খেয়াল রাখবেন।

ভাগ্য আজ ৭৬ শতাংশ পর্যন্ত আপনার সঙ্গে আছে। একটি হলুদ জিনিস দান করুন।


আরও খবর
হিট স্ট্রোক হলে কী করবেন?

মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪




গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, ৯ বগি লাইনচ্যুত

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
গাজীপুর প্রতিনিধি

Image

গাজীপুরের জয়দেবপুরে যাত্রীবাহী ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার (৩ মে) বেলা পৌনে ১১টার দিকে জয়দেবপুর রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ঢাকা থেকে টাঙ্গাইলের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া টাঙ্গাইল কমিউটার ট্রেনটি জয়দেবপুর রেল স্টেশন পার হলে কাজীপাড়ায় আউটার সিগনালে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনটিকে ধাক্কা দেয়। আহতদের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এতে ট্রেনের বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। রেল কর্তৃপক্ষ, গাজীপুর ফায়ার সার্ভিস এবং স্থানীয়রা উদ্ধার কাজ শুরু করেছে।

জয়দেবপুরের স্টেশনমাস্টার হানিফ মিয়া গণমাধ্যমকে জানান, টাঙ্গাইল কমিউটার ও মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়েছে। সিগন্যালম্যানের ভুলের কারণে এই দুর্ঘটনা ঘটেছে। মালবাহী ট্রেনের পাঁচটি এবং যাত্রীবাহী ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়েছে।

দুর্ঘটনার পর থেকে ওই রুটে কোনো ট্রেন চলছে না বলে জানিয়েছেন ঢাকা রেলওয়ের স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার। তিনি বলেন, এখন ওই রুটে ট্রেন নেই। আর শুধু জয়দেবপুরে কোনো ট্রেন যাবে না। দুপুরের পরে ওই রুট দিয়ে ট্রেন চলাচল করবে।

এ বিষয়ে গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতেহ মো. শফিকুল ইসলাম দুর্ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ভুল সিগনালের কারণে এই দুর্ঘটনা ঘটেছে। যাত্রীশূন্য ট্রেনটি ঢাকায় ফিরছিল। অন্যদিকে তেলবাহী ট্রেনটি যাচ্ছিল রংপুরে। এ সময় যাত্রীবাহী ট্রেনটি তেলবাহী ট্রেনের লাইনে ঢুকে পড়লে সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মতিউর রহমানের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।


আরও খবর



এখন সময় এসেছে নগ্ন পুরুষদের বাহবা পাওয়ার : বিদ্যা বালান

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বলিউডের প্রতিষ্ঠিত অভিনেত্রীদের একজন বিদ্যা বালান। ২০২২ সালে অভিনেতা রণবীর সিং যখন নগ্ন ফটোশুট করেছিলেন তখন একমাত্র নায়িকা হিসেবে প্রকাশ্যে প্রশংসা করেছিলেন তিনি।

সময় গড়িয়েছে, বিষয়টি নিয়ে আলোচনাও থেমেছে। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে আবারও রণবীর প্রসঙ্গে প্রশ্নের মুখে পড়েছিলেন বিদ্যা। যেখানে অভিনেতাদের নগ্ন ফটোশুট নিয়ে অকপটেই কথা বলেছেন অভিনেত্রী।

বিদ্যা বালান বলেন, এখনো একই কথা বলব। আপনি যেকোনো প্রাপ্তবয়স্কদের পাঠ্য পত্রিকা দেখুন, প্লেবয় বা ডেবোনেয়র-এ আমরা সবসময় নারীদের নগ্ন ছবি দেখি। সেটা কোনো পুরুষ বা সমকামীর ভালো লাগতে পারে। কিন্তু আমাদের মতো যারা, তারা কী করবেন? আমাদেরও শখ থাকতে পারে, ইচ্ছা থাকতে পারে। তাই যা বলেছিলাম, এখনো তাই বলছি। আমার ভালো লেগেছিল। নগ্ন নারীদের অনেক বাহবা দিয়েছি, এখনো হরহামেশাই দিয়ে থাকি। এবার মনে হয় সময় এসেছে, নগ্ন পুরুষদের বাহবা পাওয়ার।

সাধারণ মানুষের মতো বলিউডের অনেক তারকাকেই বিবাহ-বহির্ভূত সম্পর্ক জড়াতে দেখা যায়। এ বিষয়ে বিদ্যা বালানের অভিমত কী? এমন প্রশ্নের উত্তরে বিদ্যা বালান বলেন, আমি এটা মানি যে, বিয়ের বাইরেও প্রেমের সম্পর্ক তৈরি হতে পারে। আমি যদি এই বিষয়টিকে খাবারের সঙ্গে তুলনা করি, তা হলে বলব, রোজ রোজ ডাল-ভাত খেয়ে আমাদের একটা একঘেঁয়েমি চলে আসে। তাই আমরা নুডলস বা অন্য কিছুর দিকে ঝুঁকি। কিন্তু একটা সময় আসে, যখন আমরা খাঁটি ডাল-ভাতের মর্ম বুঝি।

বিদ্যার পরবর্তী সিনেমা দো আউর দো পেয়ার। যেখানে বিবাহ-বহির্ভূত সম্পর্কের বিষয় উঠে এসেছে। এ বিষয়ে বিদ্যা বালান বলেন, আমাদের সিনেমায় শুধু বিবাহ-বহির্ভূত সম্পর্ক দেখানো হয়নি। এর বাইরের বিষয়ও আছে। আমরা নিজেদের প্রেমিক-প্রেমিকার সঙ্গেও প্রতারণা করি।

নিউজ ট্যাগ: বিদ্যা বালান

আরও খবর



ওমানে বন্যা: স্কুল শিক্ষার্থীসহ নিহত ১৬

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে বন্যার কবলে পড়ে প্রাণ হারিয়েছেন অন্তত ১৬ জন মানুষ। কর্তৃপক্ষ জানিয়েছে, মৃতদের অনেকেই স্কুলগামী শিশু। মঙ্গলবার (১৬ এপ্রিল) এই তথ্য জানিয়েছে আল আরাবিয়া।

ওমান নিউজ এজেন্সি রবিবার প্রাথমিকভাবে জানিয়েছিল, বন্যার পানিতে গাড়ি ভেসে যাওয়ায় নয় জন স্কুলগামী শিশু ও তিনজন প্রাপ্তবয়স্ক মানুষ মারা গেছেন।

দেশের উত্তর-পূর্ব প্রান্তে আঘাত হানা এই বন্যায় আরও পাঁচ ব্যক্তি নিখোঁজ আছেন।

ওমান নিউজ এজেন্সি সোমবার জানায়, এক শিশু ও তিন ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে।

রবিবার থেকেই দমকা হাওয়া ও বজ্রসহ বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পরেছে ওমানবাসীদের জীবন। দেশটির উত্তর ও পূর্বাঞ্চলের বেশ কিছু অংশে আকস্মিক বন্যা দেখা দিয়েছে। এতে ওমানের সুলতানের মন্ত্রিসভার পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে শোক প্রকাশ করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, শারকিয়াহ প্রদেশে সম্প্রতি প্রাণ হারানো স্কুলগামী শিশুদের পরিবার ও আত্মীয় স্বজনের প্রতি মন্ত্রিসভা গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছে।

সোমবার দেশটির শিক্ষা মন্ত্রণালয় বন্যার কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বেশিরভাগ স্কুলের কার্যক্রম স্থগিত রেখেছে। বন্যার কারণে বেশ কিছু সড়কে পরিবহণ চলাচলও বন্ধ রয়েছে।

সড়কে ও অন্যান্য জায়গায় আটকে পড়া মানুষদের উদ্ধারের কাজে ওমানের বিমানবাহিনীর হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে।

দিনের পরের অংশে উপসাগরীয় অঞ্চলের অন্যান্য দেশ, যেমন বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতেও আঘাত হানতে পারে ঝড়।

এর আগে ফেব্রুয়ারিতে বন্যায় ওমানে তিন শিশু প্রাণ হারায়।


আরও খবর



দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ভারতের রাজধানী দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। বুধবার (০১ মে) সকালে ই-মেইলে এই হুমকি দেওয়া হয়।

এ ঘটনার পর স্কুলগুলোতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে কয়েকটি স্কুল চত্বর খালি করে দেওয়া হয়। ঘটনাস্থলে পৌঁছায় বোম্ব স্কোয়াড এবং দমকল বাহিনী। পুরো ঘটনায় তদন্ত করছে দিল্লি পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সকালের দিকে দ্বারকার স্কুল, চাণক্য়পুরীর সংস্কৃতি স্কুল, নয়ডা দিল্লি পাবলিক স্কুল, ময়ূর বিহারের মাদার মেরি স্কুল, পুষ্প বিহারের অ্য়ামিটি স্কুল, ডিএভি স্কুলে মেইল আসে। এরপর থেকে প্রায় ১০০টি স্কুলেই একই উড়ো ই-মেইল আসে।

স্কুলগুলোকে তল্লাশি চালাতে পৌঁছায় বোম্ব স্কোয়াড। পরে দমকল বাহিনীকেও খবর দেওয়া হয়। তবে এখন পর্যন্ত কোনো স্কুলেই বোমা খুঁজে পাওয়া যায়নি।

দিল্লি পুলিশের মুখপাত্র সুমন নালওয়া এনডিটিভিকে বলেন, যেসব স্কুলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে, আমরা সেখানে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। অভিভাবকদের আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি, কারণ সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।’

পুলিশের মতে, হুমকিমূলক ই-মেলের আইপি অ্যাড্রেস খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু এখন পর্যন্ত কে এবং কোথায় থেকে ই-মেইলটি পাঠানো হয়েছে তা শনাক্ত করা সম্ভব হয়নি।


আরও খবর



ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৩

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষের ঘটনায় আরও ২ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় ঘটনাস্থলে ১১ জন নিহত হন। এরপর ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দুইজনের মৃত্যু হয়। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ৮টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কানাইপুরে অ্যাবলুম ক্যাফেটেরিয়ার সামনে এ দুর্ঘটনা ঘটে।

করিমপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ দুর্ঘটনায় ছয়জন নিহতের নাম জানা গেছে। তারা হলেন, ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের বেজিডাঙ্গা গ্রামের বাসিন্দা তারা মোল্লার ছেলে রফিক মোল্লা (৩৫), তার স্ত্রী সুমী বেগম (২৩), দুই ছেলে রুহান মোল্লা (৬) ও হাবিব মোল্লা (৩) এবং শেখর ইউনিয়নের বাসিন্দা মর্জিনা বেগম। বাকিদের নাম এখন পর্যন্ত জানা যায়নি।

পুলিশ সূত্রে জানা গেছে, ইউনিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকা থেকে মাগুরা যাচ্ছিল। সকাল ৮টার দিকে কানাইপুরের দিকনগর এলাকায় পৌঁছালে ঢাকাগামী একটি পিকআপ ভ্যানের সঙ্গে বাসটির সংঘর্ষ হয়। ওই পিকআপ ভ্যানটি ভাড়া করে কয়েকজন ঢাকায় যাচ্ছিলেন। এতে পিকআপ ভ্যানে থাকা ১১ জন যাত্রী ছিটকে পড়ে ঘটনাস্থলেই নিহত হন। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দুইজনের মৃত্যু হয়। আরও পাঁচজন আহত রয়েছেন।

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, এই ঘটনায় জেলা প্রশাসন ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এ ঘটনায় নিহতদের পরিবারকে পাঁচ লাখ টাকা এবং আহতদের তিন লাখ টাকা দেওয়া হবে।

নিউজ ট্যাগ: ফরিদপুর

আরও খবর