আজঃ শনিবার ১৮ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল (৫ ফেব্রুয়ারি ২০২২)

প্রকাশিত:শনিবার ০৫ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০৫ ফেব্রুয়ারী ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল ৫ ফেব্রুয়ারি ২০২২ শনিবার ,সরস্বতী পুজো। বিদ্যা, বুদ্ধি লাভের আশায় বাগদেবীর আরাধনা করবেন ছাত্র-ছাত্রীরা। পুজোর পর করজোড়ে দেবীর সামনে সমস্ত পরীক্ষায় সাফল্য লাভের প্রার্থনা করতেও ভুলবেন না কেউই। ছাত্র-ছাত্রী তো বটেই, বসন্ত পঞ্চমীর এই শুভ দিন কার কেমন কাটবে তা জানার আগ্রহ রয়েছে সকলের মধ্যে। জ্যোতিষ অনুযায়ী শ্রীপঞ্চমীর দিনে একাধিক রাশির জাতকরা বিশেষ ভাবে লাভবান হবেন। কোন কোন রাশি? সেই জিগ্গাসা মেটাতে চট করে দেখে নিন সরস্বতী পুজো আপনার কেমন কাটবে।

মেষ রাশি:

আনন্দের দিন আপনাদের জন্য। শ্রীপঞ্চমীর এই শুভ দিনে সমস্ত কাজে সাফল্য লাভ করবেন আপনারা। দেবী সরস্বতীর আশীর্বাদে ভাগ্যের সঙ্গ পাবেন প্রতি পদে। চাকরিজীবীরা বিশেষ কাজে সাফল্য লাভ করবেন। পরিশ্রম ও ভাগ্য উভয়েরই অসাধারণ সাহায্য লাভ করবেন। আর্থিক পরিস্থিতিও ভালো থাকবে। নিজের পরিশ্রমে কর্মক্ষেত্রে লাভান্বিত হবেন। বিদেশী সম্পর্ক থাকলে আকস্মিক লাভ পেতে পারেন। এমনকি যাত্রাও সম্ভব। ৮৬ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার পাশে রয়েছে।

বৃষ রাশি:

বসন্ত পঞ্চমীতে পারিবারিক জীবনে অস্থিরতার সম্মুখীন হবেন বৃষ জাতকরা। মা-বাবার সঙ্গে বৈচারিক মতভেদ সম্ভব। প্রেম সম্পর্কের জন্য সময় শুভ। পারিবারিক সুখ লাভ করবেন। চাকরিজীবীদের কঠিন পরিশ্রম করতে হবে। বরিষ্ঠ আধিকারিকদের সন্তুষ্ট করবেন এই রাশির জাতকরা। ৮০ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার সঙ্গে রয়েছে।

মিথুন রাশি:

সরস্বতী পুজোর দিনে লাভবান হতে চলেছেন মিথুন জাতকরা। এ দিন আর্থিক ও ব্যবসায়িক দিক দিয়ে লাভ অর্জন করবেন এঁরা। কাজের কারণে যাত্রায় যেতে পারেন। সুখানুভূতি হবে। আত্মবিশ্বাস ও উৎসাহে পরিপূর্ণ হয়ে ভালো মুনাফা অর্জন করবেন এই রাশির জাতকরা। নতুন ব্যবসায়িক পরিকল্পনায় কাজ শুরু করার জন্য বসন্ত পঞ্চমীর দিন খুবই শুভ। তবে পারিবারিক সমস্যার কারণে সদস্য আপনার সাফল্য উপভোগ করতে পারবেন না। ৮৫ শতাংশ ভাগ্যবান আপনারা।

কর্কট রাশি:

আনন্দের দিনেও নানান কঠিন পরিস্থিতির মুখোমুখি হবেন কর্কট জাতকরা। বিভ্রান্ত থাকবেন। এই বিভ্রান্তিই আপনাকে সময়ের মধ্যে কাজ পূর্ণ করতে দেবে না। আর্থিক পরিস্থিতি ভালো থাকবে, তবে আকস্মিক ব্যয় বৃদ্ধি হবে। আর্থিক ও অন্যান্য অভাব আপনার ব্যবসায়িক পরিকল্পনাকে বাস্তবায়িত করা থেকে আটকাবে।

সিংহ রাশি:

বসন্ত পঞ্চমী উপলক্ষে বাড়িতে অতিথি সমাগম হতে পারে, ফলে পরিবারের পরিবেশ আনন্দ মুখর থাকবে। তবে এই আনন্দের মাঝেই পারিবারিক অশান্তি আপনাকে চাপে ফেলবে। স্বাস্থ্যের দিক দিয়েও এই দিন সিংহ জাতকদের জন্য খুব একটা ভালো নয়। আগে থেকে হাড় ও কিডনির সমস্যা থাকলে, সময় আরও কঠিন হয়ে পড়বে। আবার এই রাশির বয়স্ক সদস্যরা আজ দীর্ঘ যাত্রা করবেন না। ৯০ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন।

কন্যা রাশি:

শ্রী পঞ্চমীর দিনটি কন্যা জাতকদের জন্য আর্থিক সম্পন্নতা সুনিশ্চিত করবে। সম্মান লাভ করবেন ও খ্যাতি বাড়বে। ব্যবসা বিস্তার সম্ভব। পরিশ্রম সফল হবে। সরস্বতী পুজোর পর পরিবার ও বন্ধুবান্ধবদের সঙ্গে বাইরে ঘুরতে যেতে পারেন। জীবনসঙ্গীর সঙ্গে আনন্দদায়ক সময় কাটাবেন। পুজো উপলক্ষে পরিবারের সদস্যদের সঙ্গেও সম্পর্ক মধুর হবে। ভাগ্য আপনার ৮২ শতাংশ সহযোগিতা করবে।

তুলা রাশি:

ব্যবসা সংক্রান্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন বসন্ত পঞ্চমীর শুভ যোগে। প্রচেষ্টার ফলে আপনার জীবনে চারদিক থেকে সাফল্য আসবে। শক্তি বৃদ্ধি ঘটবে। ভাষায় মাধুর্য থাকায় আত্মীয়, বন্ধুবান্ধবদের সঙ্গে সম্পর্ক উন্নত হবে। সমস্ত কাজে পরিবারের বয়স্ক সদস্যদের সহযোগিতা লাভ করবেন। আজ ৭০ শতাংশ ভাগ্যের সাহায্য লাভ করবেন তুলা জাতকরা।

বৃশ্চিক রাশি:

আপনার ভালো কাজ অন্য সকলকে প্রভাবিত করবে। নিয়মিত কাজ থেকে সরে কিছু করার চেষ্টা করলে সফল হবেন। ব্যবসায়ীদের জন্য হতাশাপূর্ণ দিন। তবে অংশীদারীর কাজে ভালো লাভ অর্জন করবেন। চাকরিজীবীদের জন্য স্বস্তিদায়ক দিন। ভাগ্য আজ আপনার ৯৫ শতাংশ সঙ্গ দেবে।

ধনু রাশি:

মনের কোনও কথা পরিবারের সদস্যদের জানাতে হলে, দেরি না-করে বসন্ত পঞ্চমীর দিনেই তা বলে দিন। নতুন বন্ধুত্ব আপনার উজ্জ্বল ভবিষ্যতের সহায়ক হবে। চাতুর্যের জোরে তাঁদের কাছ থেকে সাহায্য লাভ করতে পারবেন। দুঃখের বিষয় সরস্বতীর পুজোর এই দিন ধনু রাশির ছাত্র-ছাত্রীদের জন্য শুভ নয়। তবে নিজের লক্ষ্য ও উচ্চাকাঙ্খার প্রতি গতিশীল থাকুন। ৮১ শতাংশ ক্ষেত্রে ভাগ্য আপনার পাশে থাকবে।

মকর রাশি:

মিশ্র ফলাফল লাভ করবেন এই রাশির জাতকরা। চিন্তিত থাকতে পারেন। এমনকি অনাবশ্যক জটিলতায় জড়িয়ে পড়বেন। কোনও পরিকল্পনা কার্যকর হওয়া শুরু করলে, তাতেও বাধা দেখা দেবে। স্বাস্থ্যের প্রতি ভুলেও অযত্ন করবেন না। আর্থিক বিষয়ের সমাধানের জন্য সময় লাগতে পারে। ভাগ্য ৮৫ শতাংশ ক্ষেত্রে আপনার সঙ্গে রয়েছে।

কুম্ভ রাশি:

বসন্ত পঞ্চমীর দিন এই রাশির জাতকদের যোগাযোগ ক্ষমতা সর্বোচ্চ স্তরে থাকবে। নতুন প্রকল্পের জন্য সময় ভালো। শ্রী পঞ্চমীর শুভ দিনে নতুন কোনও অধিগ্রহণও করতে পারেন। জীবনশৈলী উন্নত হবে। ৮৯ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন কুম্ভ রাশির জাতকরা।

মীন রাশি:

বসন্ত পঞ্চমীর দিন অত্যন্ত শুভ। এবার বসন্ত পঞ্চমীতে একাধিক শুভযোগের সৃষ্টি হচ্ছে। স্বাভাবিক ভাবেই এই শুভ যোগের সুফল লাভ করতে চলেছেন মীন রাশির জাতকরা। ব্যবসায়িক জীবনে সফল হবেন। দশ দিকে খ্যাতি ও প্রসিদ্ধি ছড়িয়ে পড়বে। সরস্বতী পুজোর দিনে নিজের চেয়ে বড় ও সজ্জন ব্যক্তিদের আদর-যত্ন করতে অগ্রণী ভূমিকা গ্রহণ করবেন। স্বাস্থ্য ভালো থাকবে ও আত্মবিশ্বাস বাড়বে। বরিষ্ঠ ও সহকর্মীদের দৃষ্টি আকর্ষণ করবেন মীন জাতকরা। ৭২ শতাংশ ক্ষেত্রে ভাগ্যের সঙ্গ পাবেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



স্কুল বন্ধের আদেশ: আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশে তীব্র তাপদাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদরাসার পাঠদান আগামী বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত বন্ধ রাখা নিয়ে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়। ফলে বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত স্কুল-মাদরাসায় ছুটি বহাল থাকছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের আপিল না করার সিদ্ধান্তের কথা জানিয়েছে।

এর আগে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে গতকাল সোমবার হাইকোর্টের আদেশের পর অসন্তুষ্ট হয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ আদেশের বিরুদ্ধে আপিল করার কথা জানান। ওইদিন শিক্ষামন্ত্রী বলেন, সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে এক ধরনের মানসিকতা তৈরি হচ্ছে। সবকিছুতেই কেন শিক্ষা মন্ত্রণালয়ের ওপর আদালতের নিদের্শনা নিয়ে আসতে হবে? সাংবিধানিকভাবে যার যা দায়িত্ব তা পালন করা বাঞ্ছনীয় বলেও মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।

সোমবার আদেশে আদালত বলেন, যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) রয়েছে সেগুলোতে যথারীতি পাঠদান ও পরীক্ষা কার্যক্রম চলবে। এ ছাড়া যদি কোনো প্রতিষ্ঠানে পরীক্ষার দিন ধার্য করা থাকে সেক্ষেত্রে সিডিউল অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ সাইফুজ্জামান জামান আদেশের বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্রেণিকক্ষে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা বা এসি নেই, তীব্র গরমের কারণে এ ধরনের প্রাথমিক-মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসাগুলো বৃহস্পতিবার পর্যন্ত বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ আইনজীবী আরও জানান, কোনো প্রতিষ্ঠানে পরীক্ষার দিন ধার্য থাকলে নির্ধারিত সময়সূচিতে পরীক্ষা নেওয়া যাবে।


আরও খবর
একাদশের ক্লাস শুরুর তারিখ ঘোষণা

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪

একাদশের ক্লাস শুরু ৩০ জুলাই

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




আগামী ৭ জুন শেষ কর্মদিবস

গেটস ফাউন্ডেশনে আর থাকছেন না মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

গেটস ফাউন্ডেশনের থেকে বিদায় নিচ্ছেন মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস। দাতব্য সংস্থাটির কোচেয়ারের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে তিনি। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

বিশ্বের একসময়ের শীর্ষ ধনী বিল গেটসের সাবেক স্ত্রী মেলিন্ডা সোমবার তার এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) পোস্ট করা এক বিবৃতিতে এ ঘোষণা দেন সোমবার এক্সে এক পোস্টে তিনি লিখেছেন, এটা এমন কোনো সিদ্ধান্ত নয়, যেটা আমি হালকাভাবে নিয়েছি।

ফ্রেঞ্চ গেটস বলেছেন, আগামী ৭ জুন বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনে শেষ কর্মদিবস কাটাবেন মেলিন্ডা। তারপর থেকে ঐ সংস্থার সঙ্গে তার সম্পৃক্ততা থাকবে না বলে জানিয়েছেন তিনি।

মেলিন্ডা বলেছেন, তার স্বামীর সঙ্গে বিচ্ছেদ চুক্তি অনুসারে, তিনি অতিরিক্ত ১২ দশমিক ৫ বিলিয়ন ডলার পাবেন। এই অর্থ তিনি নারী এবং চাহিদা সম্পন্ন পরিবারের জন্য কাজ চালিয়ে যেতে ব্যবহার করবেন।

তবে এ ব্যাপারে ফাউন্ডেশনের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি বলে জানিয়েছে দ্য গার্ডিয়ান।

এদিকে বিল গেটস এক্স হ্যান্ডলে এক পোস্টে বলেছেন, মেলিন্ডার চলে যাওয়া দেখে আমি দুঃখিত। কিন্তু আমি নিশ্চিত যে সে তার ভবিষ্যতের জনহিতকর কাজে বিশাল প্রভাব ফেলবে।

মেলিন্ডা গেটস ২০০০ সালে তার তৎকালীন স্বামী বিশ্বের অতি ধনী বিল গেটসকে নিয়ে যুক্তরাষ্ট্রে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন গঠন করেছিলেন। বিয়ের ২৭ বছর পর ২০২১ সালে বিল-মেলিন্ডা জুটি তাদের বিবাহ বিচ্ছেদের ঘোষণা দেয়। তবে তারা যৌথ জনল্যাণমূলক কাজ চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেন। এ ফাউন্ডেশন থেকে বিশ্বজুড়ে বিভিন্ন ধরনের দাতব্য কার্যক্রম পরিচালনা ও আর্থিক সহায়তা দেওয়া হয়ে থাকে।


আরও খবর



নিজের গোপন কীর্তি ফাঁস করলেন অভিনেত্রী কাজল

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

গত বছর দুর্গাপূজায় মহাসপ্তমীর দিন সকালেই সেজেগুজে মুখার্জি বাড়ির পুজোতে ছেলে যুগকে নিয়ে হাজির হয়েছিলেন বলিউড অভিনেত্রী কাজল। আনন্দও করছিলেন বেশ। কিন্তু মণ্ডপ থেকে নামার সময় ঘটে বিপত্তি। হুমড়ি খেয়ে পড়ে যান নায়িকা। মুম্বাইয়ের এক শপিংমলে প্রোমোশন্যাল ইভেন্টে দ্রুত হাঁটতে গিয়ে পড়ে যান অভিনেত্রী। দিলওয়ালে সিনেমার প্রচারের সময়ও মঞ্চে কথা বলতে বলতেই পড়ে যাচ্ছিলেন কাজল, সে সময় পাশে থাকা বরুণ ধাওয়ান নাটকীয় কায়দায় সামলে নেন তাকে।

১৯৯৮ সালে মুক্তি পাওয়া কুছ কুছ হোতা হ্যায় সিনেমার ইয়ে লড়কি হ্যায় দিওয়ানি গানের শুটিং চলছে। সবাই সাইকেল চালাচ্ছেন, সামনে রয়েছেন শাহরুখ খান ও কাজল অর্থাৎ রাহুল ও অঞ্জলি। হঠাৎ করে ব্যালেন্স হারিয়ে মুখ থুবড়ে পড়লেন মাটিতে। সম্প্রতি একটি কোলাজ ভিডিওতে কাজলের এমন সব দৃশ্য দেখা গেছে। আর ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন অভিনেত্রী নিজেই।

নিজের লুকানো কীর্তি ফাঁস করলেন নিজেই। এমনিতেই হাঁটতে-চলতে দুমদাম পড়ে যান কাজল। উৎসবের মেজাজ, ফিল্মের ট্রেলার লঞ্চ ইভেন্ট কিংবা শুটিং সেট, তার পড়ে যাওয়ার ইতিহাস সব জায়গায়ই বিদ্যমান। এভাবে পড়ে গিয়ে কুছ কুছ হোতা হ্যায় সিনেমার সেটে হারিয়েছেন স্মৃতিও! এভাবে বহুবার ক্যামেরার সামনে পড়ে গিয়েছেন অভিনেত্রী।

গত রবিবার ওয়ার্ল্ড লাফটার ডে উপলক্ষ্যে সেসব ভাইরাল ভিডিয়োর কোলাজ ইনস্টাগ্রামে নিজের আইডিতে শেয়ার করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, আমার ছবি ফিরে দেখে নিশ্চিত যে, আমি স্থিরচিত্রেই সভ্য আচরণ করি! তাই শান্ত হয়ে বসুন আর ফিরে দেখুন কিছু ভিডিও যেখানে আমি অন্যদের হাসিয়েছি

নিউজ ট্যাগ: কাজল

আরও খবর



মোংলা বন্দরে এ মাসে ভিড়ল ৮টি কন্টেইনারবাহী জাহাজ

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আবু বকর সিদ্দিক, মোংলা প্রতিনিধি

Image

মার্কস লাইনের ১৮৬ মিটারের লাইবেরিয়ান পতাকাবাহী মার্কস হাই পং কন্টেইনারবাহী জাহাজ মোংলা বন্দরের ৯ নং জেটিতে আগমনের মধ্য দিয়ে করোনা মহামারি পরবর্তী মোংলা বন্দরের জেটিতে এক মাসে সর্বোচ্চ ৮ টি কন্টেইনারবাহী বাণিজ্য জাহাজ আগমনের রেকর্ড করে।

এ সময়ে জাহাজে ১৮৭৫ টিইইউজ কন্টেইনারজাত মালামাল আমদানি-রপ্তানি করা হয়।

এ সকল বাণিজ্যিক জাহাজের মাধ্যমে ফেবরিকস, মেশিনারি, আপেল, ট্রাই সাইকেলপার্টস, ইলেকট্রিক্যাল গুডস, হোয়াইট ক্লিংকার, ফার্টিলাইজার, ক্যালসিয়াম কার্বোনেট, কপার ক্যাথোডস ইত্যাদি আমদানি এবং জুট, জুট গুডস, সিরিমপস, কার্বস, হোয়াইট ফিস, ক্লে টাইলস, ড্রাইড ফিস, মেশিনারি, গার্মেন্টস প্রোডাক্টস, কটন ইয়ার্ন ইত্যাদি রপ্তানি করা হয়।

সোমবার (২৮ এপ্রিল) মোংলা বন্দরের পি.পি জেটি নং-৭ এ সিংগাপুর পতাকাবাহী কোটা টেনেগা এবং এমভি কোটা রানচাক, এমভি মার্কস ভিলাডিভসটক, এমভি মার্কস কুইনজু, এমভি মার্কস চট্টগ্রাম, এমভি মার্কস ঢাকা বন্দরের বিভিন্ন জেটিতে নোঙর করে। বর্তমানে বন্দর জেটিতে গড়ে প্রতি সপ্তাহে ২ টি করে কন্টেইনার জাহাজ আগমন করছে।

শিপিং এজেন্ট, মোংলা কাস্টমস এজেন্ট এ্যাসোসিয়েশন, চেম্বার অব কমার্স খুলনা ও বাগেরহাট, আমদানি-রপ্তানিকারক ও বন্দর ব্যবহারকারীদের সাথে ধারাবাহিকভাবে মিটিং ও সমন্বয়সহ বন্দরে আধুনিক কন্টেইনার হ্যান্ডলিং ইকুইপমেন্ট সংযোজনের ফলে জেটি থেকে দ্রুততার সাথে স্বল্প সময়ের মধ্যে কন্টেইনার খালাস বোঝাই সম্ভব হচ্ছে।

একই সাথে গিয়ারলেস জাহাজ হ্যান্ডলিং এর সুযোগ সৃষ্টি হওয়ায় কন্টেইনারবাহী সমুদ্রগামী জাহাজের আগমন বৃদ্ধি পেয়েছে। ফলশ্রুতিতে বন্দর ব্যবহারকারীদের মোংলা বন্দরের প্রতি আস্থা বাড়ার পাশাপাশি তাদের সময় এবং অর্থের সাশ্রয় হচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত স্মার্ট বাংলাদেশ ও ভিশন ২০৪১ বাস্তবায়নে মোংলা বন্দর বদ্ধ পরিকর। বন্দরকে আধুনিক ও বিশ্বমানের স্মার্ট বন্দর হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বন্দর কর্তৃপক্ষ।


আরও খবর



মার্কিন স্যাংশন, ভিসানীতি পরোয়া করে না আ. লীগ: ওবায়দুল কাদের

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঢাকায় যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এর সফর ও মার্কিন স্যাংশন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা মার্কিন স্যাংশন, ভিসানীতি পরোয়া করি না। এসব ভিসানীতিতে আওয়ামী লীগ পাত্তা দেয় না।’

আজ মঙ্গলবার (১৪ মে) সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা দাওয়াত করে কাউকে আনি নাই, তাদের এজেন্ডা আছে; তারা সেসব নিয়ে ঢাকায় এসেছে।’

ওবায়দুল কাদের বলেন, তিনি (ডোনাল্ড লু) একটি দেশের পররাষ্ট্রমন্ত্রীও না। একজন সহকারী পররাষ্ট্রমন্ত্রীকে নিয়ে বাংলাদেশে এত মাতামাতি কেন!

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির সঙ্গে তাদের কি আছে, তারাই ভালো জানে। ওপরে ওপরে বিএনপি তাদের পাত্তা দেয় না বললেও, তলে তলে বিএনপি কি করে তারাই ভালো জানে।’

ওবায়দুল কাদের বলেন, গরম কমে গেলে আন্দোলন, কিছুদিন পরে বলবে কোরবানির ঈদের পরে আন্দোলন শুরু করবে। বিএনপির কর্মীরা নেতাদের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে। ফলে তাদের আন্দোলনে কর্মী সমাবেশ হয় না।’

ওবায়দুল কাদের বলেন, ভারতীয় পণ্য বর্জনের ডাক বিএনপির আন্দোলনের ব্যর্থ চেষ্টা। আন্দোলনে ব্যর্থ হয়ে খড়কুটো ধরে বাঁচতে চায় তারা। আসলে তাদের কোনো ইস্যু নাই। তারা ভারতীয় পণ্য বর্জনকে ইস্যু বানাতে চায়। আমার প্রশ্ন হলো-ভারতীয় মসলা ছাড়া কি আমাদের চলে?

তিনি বলেন, ভারতের মসলা ছাড়া আমাদের চলে না। শুধু মসলা কেন, ভারত থেকে শাড়ি-কাপড় আসবে, এ ছাড়া আরও কিছু নিত্য প্রয়োজনীয় পণ্য আসবেই।’


আরও খবর