আজঃ মঙ্গলবার ১৪ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ২৮ ফেব্রুয়ারি ২০২২

প্রকাশিত:সোমবার ২৮ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ ফেব্রুয়ারী ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল ২৮ ফেব্রুয়ারি ২০২২ সোমবার , চাঁদ বৃশ্চিক রাশিতে গমন করছে। আজ জ্যৈষ্ঠ নক্ষত্র কার্যকর হবে। এই পরিস্থিতিতে, আজ ধনু এবং কর্কট রাশির জাতক জাতিকাদের সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে মিথুন রাশির জন্য দিনটি কিছুটা অশান্ত হতে পারে। অন্যান্য রাশির জাতক জাতিকার দিনটি কেমন যাবে, জেনে নিন কী বলে আপনার ভাগ্যের নক্ষত্র।

মেষ : সপ্তাহের শুরুতে সমস্ত কাজে সহজেই সাফল্য আসবে। ব্যবসায়ীদের ক্ষেত্রে নতুন কাজের অর্ডার পাওয়ার সম্ভাবনা রয়েছে। পরিবারের কারোর সম্পর্কে আপনার দৃষ্টিভঙ্গির পরিবর্তন হতে পারে। এর ফলে সম্পর্কের রসায়ন যাবে বদলে। সপ্তাহের মাঝে শিক্ষার্থীদের ক্ষেত্রে নতুন কোনও কোর্সে ভর্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। সপ্তাহের শেষে বৈবাহিক জীবনে কিছু উত্থান পতন আসতে পারে।

বৃষ : সপ্তাহের শুরুতেই কর্মক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনা রয়েছে। ব্যবসাতেও কোনও নতুন অংশীদার যোগ দিতে পারে। এর ফলে মূলধন বাড়বে। বড় কাজের অর্ডার পেতে পারেন। শিক্ষার্থীদের জীবনে কোনও বড় সাফল্য আসতে পারে। সপ্তাহের পরবর্তী সময়ে পরিবারের সকলের সাথে সম্পর্কের উন্নতি হবে। সকলকে নিয়ে যেতে পারেন কোথাও। দাম্পত্য সম্পর্কে পরস্পরের প্রতি বিশ্বাস দৃঢ় হবে।

মিথুন : সপ্তাহের শুরুতে আপনার কঠোর পরিশ্রমের ফল পাবেন। উচ্চশিক্ষার সাথে যুক্ত ছাত্রেরা কোনও নতুন সুযোগ পেতেপারে। যা তাদে ভবিষ্যৎ উজ্জ্বল করবে। প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য যারা প্রস্তুতি নিচ্ছেন তাদের কোনও বড় সাফল্য আসতে পারে। সপ্তাহের মাঝে নিজর শরীরের যত্ন নিন। নিয়মিত শরীরচর্চা করা দরকার। সপ্তাহান্তে কোনও অপ্রত্যাশিত অতিথি আসতে পারে বাড়িতে।

কর্কট : এই সপ্তাহে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে, যার কারণে আপনাকে উত্তেজনা এবং অস্থিরতার সম্মুখীন হতে হতে পারেন। সন্তান আপনার প্রত্যাশা পূরণ করবে। এই সপ্তাহটি আপনার কর্মজীবনে উন্নতি আনবে, তবে আপনাকে বিশেষ যত্ন নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে, এই সময়ে আপনি যে কাজই করুন না কেন, ভালোভাবে দেখুন এবং বুঝুন। যেসব শিক্ষার্থী বিদেশে ভালো কলেজে গিয়ে উচ্চশিক্ষা গ্রহণের স্বপ্ন দেখছিলেন, তারা এই সপ্তাহের মাঝামাঝি এই সুযোগ পেতে পারেন।

সিংহ : অ্যালকোহল বা অন্য কোনো নেশাজাতীয় দ্রব্য সেবনের ফলে আপনার অর্থ হারানোর আশঙ্কা রয়েছে। এই সপ্তাহে, আপনাকে অনেক ছোটখাটো বাধার সম্মুখীন হতে পারে। তবে যে কোনও বিষয়ে বাড়ির বড়দের বা ভাইবোনের সাহায্যের প্রয়োজন হবে। তাই যখনই সময় পান, তাদের সঙ্গে বসে মতামত জানার চেষ্টা করুন।নিজেদের সতেজ করতে তাদের বন্ধু বা কাছের লোকদের সাথে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারে।

কন্যা : সোনার গয়না, বাড়ি-জমি বা যে কোনও বাড়ির নির্মাণ কাজে বিনিয়োগ করতে পারেন, যার কারণে আপনি ভবিষ্যতে ভাল লাভ পাবেন। এই সপ্তাহে পরিবারের অন্যান্য সদস্যদের মধ্যে পারিবারিক বিবাদ হতে পারে, যার কারণে পারিবারিক শান্তিও বিঘ্নিত হতে পারে। এই সময় একটি বহুজাতিক কোম্পানিতে কাজ করার সুযোগও সম্ভব হবে। এই সপ্তাহে, অনেক শিক্ষার্থীর ক্যারিয়ার গ্রাফ হঠাৎ উচ্চতায় পৌঁছাতে দেখা যাবে। যার কারণে পরিবারে আপনার প্রতিপত্তিও বাড়বে।

তুলা: সপ্তাহের শুরুতে জাতকের উপর শুভ গ্রহের প্রভাব থাকবে। আত্মবিশ্বাসে ভরপুর থাকবেন। লক্ষ্যের প্রতি মনোযোগ থাকবে। কাজ ও পারিবারিক জীবনে প্রতি মুহূর্তে আনন্দ থাকবে, আয়ের অন্য রাস্তা খোলার সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝে সামাজিক ও পারিবারিক কাজে ব্যস্ত থাকবেন। ব্যয় নিয়ন্ত্রণ করতে পারবেন। সঞ্চয় বাড়বে। সন্তানের পড়াশোনা নিয়ে আপনি ব্যস্ত থাকবেন। সপ্তাহের শেষ দুদিনও ভালো কাটবে। সম্পত্তি নিয়ে ভাই-বোনের বিবাদ মিটে যেতে পারে। স্থাবর সম্পত্তিতে বিনিয়োগের আগে ভালো করে ভাবুন। মনের কথা শুনুন।

বৃশ্চিক: সপ্তাহের গোড়ায় মন ভালো থাকবে না। স্বাস্থ্য সমস্যায় পড়তে হতে পারে। ঘুম কম হবে। রুক্ষ স্বভাবের জন্য আপনার নিজের জীবন, পারিবারিক জীবন সমস্যায় পড়তে পারে। পরিশ্রমের রোজগার অকারণে খরচ হতে পারে। সপ্তাহের মাঝের সময়টা ভালো কাটবে। আগের পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে। পেশাগত জীবনে দক্ষতার সঙ্গে কাজ করতে পারবেন। ব্যবসার ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হতে পারে। সপ্তাহের শেষের দুদিন পরিবার ও বন্ধুবান্ধবের সঙ্গে কাটবে। পারিবারিক কাজে ব্যস্ত থাকতে পারেন। ভালো কোনও খবরও শুনতে পারেন।

ধনু: সপ্তাহের শুরুতে জাতক গ্রহের শুভ প্রভাবে থাকবেন। মন ভালো থাকবে। ব্যবসার কাজে নিজের পারদর্শিতা দেখাবেন। লাভ-ক্ষতি পরিবর্তিত হতে পারে, কাজের জায়গায় দক্ষতা দেখাতে পারবেন। সপ্তাহের মাঝে জাতকের সময় ভালো নাও যেতে পারে, নেতিবাচক গ্রহের প্রভাবে মানসিক দিক থেকে অশান্তি থাকবে। কাজে সাফল্যের জন্য কঠিন পরিশ্রম দরকার। কথা বলার সময়ে সাবধান হোন। সপ্তাহের শেষ দুদিন জাতকের উপর শুভ গ্রহের প্রভাব থাকবে। বড়দের আশীর্বাদ পাবেন। কাজে মন থাকবে। নতুন কোনও পরিকল্পনা করতে পারেন কাজের বিষয়ে।

মকর: সপ্তাহের শুরুর দিকে নিজের কঠিন পরিশ্রমের ফল পাবেন। ব্যবসায়ে কোনও বড় অর্ডার পেতে পারেন। শরীর স্বাস্থ্য ভালো থাকবে। সপ্তাহের মাঝে মানসিক শান্তি বজায় থাকবে। পূর্বের বিনিয়োগ থেকে আর্থিক লাভ হতে পারে। আয়ের উৎস বাড়বে। সপ্তাহের শেষ দিকে কাজের চাপ বাড়তে পারে। মানসিক অশান্তি তৈরি হতে পারে। লুকনো শত্রুর থেকে সাবধান।

কুম্ভ: সপ্তাহের শুরুতে পুরনো পারিবারিক সমস্যা মিটে যাবে। বাড়ির সকলের সঙ্গে কোথাও ভ্রমণে যেতে পারেন। সপ্তাহের মাঝে আত্মবিশ্বাস বাড়বে। কাজের ক্ষেত্রে এই সময়ে কোনও কঠিন সিদ্ধান্ত নিতে পারে। আর্থিক বিনিয়োগের আগে সাবধান। সপ্তাহের শেষ দিকে সন্তানের শরীর স্বাস্থ্যের সমস্যা হতে পারে। কাজের চাপ বাড়বে। উচ্চশিক্ষার কথা ভাবতে পারেন।

মীন : সপ্তাহের শুরুতে চারপাশের পরিস্থিতি বিরক্তিকর হয়ে উঠতে পারে। নিজের কঠোর ব্যবহারের জন্য সমস্যায়ে পড়তে পারেন। অকারণ খরচ করবেন না। সপ্তাহের মাঝে আত্মবিশ্বাস বাড়বে। কোনও ধর্মীয় স্থানে যেতে পারেন। পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। ব্যবসায়ে নেটওয়ার্ক বাড়তে পারে। ভবিষ্যতের জন্য কোনও বড় সিদ্ধান্ত নিতে পারে।


আরও খবর



ভারতের যেখানেই যাই অমিতাভ বচ্চনের মতো সম্মান পাই: কঙ্গনা

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

ভারতের হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা আসন থেকে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) হয়ে নির্বাচন করছেন কঙ্গনা রানাউত। প্রচার অনুষ্ঠানে তার একেকটা বিতর্কিত মন্তব্য যেন টক অব দ্য টাউন।

সম্প্রতি এক প্রচার অনুষ্ঠানে ভারতের বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চনের সঙ্গে করেছেন নিজেকে তুলনা। আর সেখানেই নতুন বিতর্কে জড়ালেন অভিনেত্রী।

অমিতাভের সঙ্গে নিজেকে তুলনা করে কঙ্গনা রানাউতের মন্তব্য, ভারতের যে প্রান্তে যাই, অমিতাভ বচ্চনের মতো সম্মান পাই। আমি ছাড়া তার পর ইন্ডাস্ট্রিতে আর কেউ এতটা সম্মান পাননি।

ভোট প্রচারের অনুষ্ঠানে কঙ্গনা বলেন, গোটা দেশ হয়রান, কঙ্গনা রাজস্থান যাক কিংবা পশ্চিমবঙ্গ, দিল্লি যাক বা মণিপুর এত সম্মান পাই মানুষের কাছ থেকে যে নিঃসন্দেহে বাজি ধরে বলতে পারি, অমিতাভ বচ্চনের পর ইন্ডাস্ট্রিতে কেউ এত সম্মান পাননি।

বিজেপির তারকা প্রার্থীর এমন মন্তব্যে বিনোদন দুনিয়া তো বটেই, এমনকি বিরোধী শিবিরগুলোর মধ্যেও শোরগোল পড়ে গেছে। গেরুয়া শিবির সমর্থকেরা যদিও অভিনেত্রীর বুকের পাটার প্রশংসায় পঞ্চমুখ। কিন্তু তাই বলে মেগাস্টার অমিতাভ বচ্চনের পরই নিজেকে দেখছেন! দিনদুপুরে স্বপ্ন দেখছেন নাকি কঙ্গনা? উঠেছে প্রশ্ন।

ক্যারিয়ারের ভাটার মাঝেই রাজনীতির ময়দানে নেমে প্রথম থেকেই লাইমলাইটে কঙ্গনা রানাউত। হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা কেন্দ্রে প্রচারের মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন অভিনেত্রী।


আরও খবর



হিটস্ট্রোকে যে ফল ভুলেও খাওয়া যাবে না

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

হিটস্ট্রোক মানে হলো অতিরিক্ত গরমে শরীরের তাপমাত্রা বেড়ে যাওয়া, ৪০ ডিগ্রি সেলসিয়াস বা ১০৪ -১০৫ ডিগ্রি ফারেনহাইটের ওপরে ওঠা, যা সাধারণত প্রচণ্ড জ্বরে হয়। হিটস্ট্রোকের ফলে অস্বাভাবিক মানসিক আচরণ দেখা দিতে পারে। যেমন কনফিউশান, বিড় বিড় করা, অসংলগ্ন কথাবার্তা বলা, হ্যালুসিনেশন, মাথাব্যথা হওয়া, ঝিম ঝিম করা, হিতাহিত জ্ঞান হারিয়ে ফেরা।

হিটস্ট্রোকে মূলত শরীরের কুলিং সিস্টেম ফেইল করে। এতে ঘাম কমে গিয়ে শরীর শুষ্ক হয়ে যায়, বমি বমি ভাব হয়, শ্বাস-প্রশ্বাস দ্রুত হয়, হৃদস্পন্দন বেড়ে যায়, ডিহাইড্রেশনের ফলে ইলেকট্রোলাইটস ইম ব্যালেন্স হয়, মানুষ অজ্ঞান হয়ে যায়। এমনকি শুরু হতে পারে খিচুনি। মৃত্যু পর্যন্ত হতে পারে।

ফল কি হিটস্ট্রোকের জন্য উপকারী : ফল খাওয়া হিট স্ট্রোকের জন্য উপকারী হলেও কিছু ফল হিটস্ট্রোকে বিপদ ডেকে আনতে পারে। তাই হিট স্ট্রোকে কোন ফল উপকারী এবং কোন ফল অপকারী এটা না জেনে ফল খেলে হতে বিপরীত হয়ে যেতে পারে।

হিটস্ট্রোকে এড়াতে উপকারী ফল : কম ক্যালরি যুক্ত এবং কম চিনিযুক্ত রসাল ফল হিটস্ট্রোকের জন্য উপকারী। এর মধ্যে প্রথমেই রয়েছে শসা, জাম্বুরা, আনারস, তরমুজ। এ ছাড়া নাশপাতি, কাঁচাআম (সবুজ আম), কাঁচা পেঁপে (সবুজ পেঁপে) , আপেল, স্ট্রবেরি, গোলাপ, জাম্বুরা, লেবুও কম ক্যালরি যুক্ত ফল। এসব ফলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি, যা শরীরের জন্য খুবই  উপকারী।

হিটস্ট্রোকের জন্য অপকারী বা ক্ষতিকর ফল : সাধারণত প্রচুর চিনিযুক্ত ফল এবং উচ্চ ক্যালরি উৎপন্নকারী ফল যেমন পাকা কাঁঠাল, পেয়ারা, পাকা আম, আঙুর, লংগান, লিচু, পাকা কলা, পাকা পেঁপে (হলুদ পেঁপে), প্যাশন ফল, লাল ডালিম, মিষ্টি তেঁতুল, পেয়ারা। মনে রাখবেন পাকা পেঁপে ও পাঁকা কাঁঠাল হিট স্ট্রোকের বিপত্তি বাড়িয়ে দেবে এবং গরম পানীয় যেমন চা ও কফি পান করা যাবে না।

হিটস্ট্রোকে করণীয় : শরীরকে ঠান্ডা করা অর্থাৎ ঠান্ডা পানি দিয়ে মুছে দেওয়া বারবার, ছায়া ও বাতাসযুক্ত স্থানে বসা, ঠান্ডা পানি দিয়ে তোয়ালে বা গামছা ভিজিয়ে ঘাড় মাথা, উরু স্পঞ্জিং করা। ঘাড়ে ঠান্ডা পানিতে ভিজানো রুমাল রাখা যেতে পারে। ডিহাইড্রেশন ও পিপাসা কমাতে নরমাল ঠান্ডা পানি, লেবুর শরবত এবং খাবার স্যালাইন খুবই উপকারী। তবে খাবার স্যালাইন নিয়মমতো বানাতে হবে।


আরও খবর



হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ম্যাচের দাপুটে জয়েই সিরিজ নিশ্চিত করার দ্বারপ্রান্তে ছিল বাংলাদেশ ক্রিকেট দল। তৃতীয় ম্যাচও জিতে নিয়ে ঢাকায় বাকি দুই ম্যাচ খেলার আগেই বাংলাদেশ নিশ্চিত করতে চেয়েছিল সিরিজ। সেই লক্ষ্যে তৃতীয় ম্যাচ জয় ভিন্ন অন্য কোনো কিছু মাথায় ছিল না বাংলাদেশের। সেই জয় টাইগাররা ঠিকই পেল তবে তা এলো কষ্টার্জিতভাবে।

চট্টগ্রামে মঙ্গলবার (৭ মে) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ৯ রানের জয়ে সিরিজ নিশ্চিত করে নিয়েছে বাংলাদেশ। টাইগারদের দেওয়া ১৬৬ রান তাড়া করতে নেমে ৭৩ রানে ৬ উইকেট হারানো জিম্বাবুয়ে ক্যাম্পবেল ও ফারাজের বিধ্বংসী ইনিংসে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রানে পৌঁছে যায়। ক্যাম্পবেল ১০ বলে ২১ রান করে আউট হলেও ১৯ বলে ৩৪ রানে অপরাজিত ছিলেন ফারাজ। টাইগারদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন।

বাংলাদেশের দেয়া ১৬৬ রানের লক্ষ্য তাড়ায় ভালো শুরু করতে পারেনি জিম্বাবুয়ে। রোডেশিয়ানদের ওপেনার জয়লর্ড গাম্বি ভালো শুরুর ইঙ্গিত দিলেও থিতু হতে পারেনননি। দলীয় ১৬ রানের মাথায় মোহাম্মদ সাইফিউদ্দিনের প্রথম শিকারে পরিণত হন তিনি।

এরপর গত ম্যাচে দারুণ ব্যাটিং করা ব্রায়ান বেনেট ব্যাটিংয়ে নেমে ব্যর্থ হয়েছেন। তিনে নেমে ৫ রানের বেশি করতে পারেননি তিনি। তানজিম সাকিবের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

বেনেটের মতো দুই অঙ্ক ছোঁয়ার আগেই সাজঘরে ফিরেন দুই অভিজ্ঞ ব্যাটার সিকান্দার রাজা ও ক্রেগ আরভিন। রিশাদ ও সাইফউদ্দিন পেয়েছেন সেই দুই উইকেট।

তাতে দলীয় অর্ধশতকের আগেই টপ অর্ডারের চার ব্যাটারকে হারিয়ে ধুঁকতে থাকে সফরকারীরা। লোয়ার মিডল অর্ডারেও কেউই তেমন দায়িত্ব নিয়ে ব্যাটিং করতে পারেননি। জোনাথন ক্যাম্পবেল-ওয়েলিংটন মাসাকাদজারা থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। একসময় ৯১ রানে ৮ উইকেট হারিয়ে অলআউটের শঙ্কায় পড়ে জিম্বাবুয়ে।

সেখান থেকে অবশ্য ফারাজ আকরাম অবিশ্বাস্য ভাবে ম্যাচটি জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যায় জিম্বাবুয়ে দলকে। শেষ পর্যন্ত জয় এনে দিতে না পারলেও অন্তত পুরো ২০ ওভার খেলতে সাহায্য করেছেন এই পেস বোলিং অলরাউন্ডার।

এর আগে টস হেরে আগে ব্যাটিং করে তাওহীদ হৃদয় ও জাকের আলী অনিকের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান করে বাংলাদেশ। টাইগারদের পক্ষে তাওহীদ হৃদয় সর্বোচ্চ ৫৭ রান করেন। সফরকারী জিম্বাবুয়ের পক্ষে ব্লেসিং মুজরাবানি নেন ৩ উইকেট।


আরও খবর



প্রার্থিতা ফিরে পেলেন রশিদ শিকদার

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
সাকিব আহম্মেদ, মুন্সিগঞ্জ

Image

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেলেন আব্দুর রশিদ শিকদার। রোববার আপিল শুনানিতে তিনি প্রার্থিতা ফিরে পান।

মামলার তথ্য গোপন করার অভিযোগে গত ২৩ এপ্রিল মনোনয়ন যাচাই বাছাইকালে চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ শিকদারের মনোনয়ন অবৈধ ঘোষণা করে নির্বাচন অফিস। এর বিরুদ্ধে আপিল করেন আব্দুর রশিদ শিকদার। আজ আপিল শুনানিতে তিনি প্রার্থিতা ফিরে পান।

এই উপজেলায় চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে রশিদ শিকদার বেশ শক্তিশালী প্রার্থী। আব্দুর রশিদ শিকদার লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বাংলাদেশ হকি ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও পুরান ঢাকার উষা ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক।

এছাড়াও চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে রয়েছেন, লৌহজং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী বি এম শোয়েব এবং বেজগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য লাকি মল্লিক।

এই উপজেলায় চেয়ারম্যান পদে আব্দুর রশিদ শিকদার ও বি এম শোয়েবের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ভোটারদের অভিমত।

নির্বাচন অফিস জানায়, দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত এই নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় আগামী ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২ মে এবং ব্যালট পেপার পদ্ধতিতে ভোটগ্রহণ হবে ২১ মে।


আরও খবর



পেরুতে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২৫

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পেরুতে পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১৩ জন। স্থানীয় কর্মকর্তারা এই ঘটনা নিশ্চিত করেছেন। খবর রয়টার্সের।

কাজামারকা অঞ্চলের প্রাদেশিক প্রসিকিউটর ওলগা বোবাডিলা স্থানীয় রেডিও স্টেশন আরপিপিকে জানিয়েছেন, রবিবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় বাসটি সেলেনডিন থেকে সোরোচুকো শহরের দিকে যাচ্ছিল। অসমতল রাস্তার কারণে হঠাত বাসটি উল্টে নদীতে বিধ্বস্ত হয়।

স্থানীয় সরকার এই দুর্ঘটনায় তিন দিনের শোক ঘোষণা করেছে।

পেরুতে বাস দুর্ঘটনা খুবই সাধারণ বিষয়। বিশেষ করে রাতে এবং পাহাড়ের হাইওয়েতে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে। এছাড়া দ্রুত গতি, রাস্তার খারাপ অবস্থা, রোড সাইনের অভাব এবং ট্রাফিক নিয়ম-কানুনের দুর্বল প্রয়োগের কারণে পেরুর রাস্তায় প্রায়ই এই ধরনের দুর্ঘটনা ঘটে থাকে।

গত বছর, দক্ষিণ আমেরিকার এই দেশটিতে সড়ক দুর্ঘটনায় ৩১০০ জনেরও বেশি প্রাণহানির তথ্য নিবন্ধিত করা হয়েছে।


আরও খবর