আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল : ২৫ এপ্রিল ২০২৩

প্রকাশিত:মঙ্গলবার ২৫ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৫ এপ্রিল ২০২৩ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০২৩। ১২ বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ। ভাগ্যরেখা অনুযায়ী দিনটি কেমন কাটতে পারে? ব্যক্তি, পারিবারিক ও কর্মক্ষেত্র সম্পর্কে কী বলছে জ্যোতিষশাস্ত্র? এই বিষয়গুলো সম্পর্কে যারা দিনের শুরুতে আগাম ধারণা নিয়ে রাখতে চান, তারা একবার পড়ে নিতে পারেন আজকের রাশিফল।

মেষ: চাকরি ও ব্যবসায় ভালো কিছু ঘটবে। প্রেম জীবনে ভবিষ্যৎ পরিকল্পনা করতে পারেন। কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে তাড়াহুড়া করবেন না। স্ত্রীর কথায় বিশেষ মনোযোগ দেয়া প্রয়োজন। খেলাধুলায় নাম করার সুযোগ হাতছাড়া হতে পারে।

বৃষ: ব্যবসায় কোনো নতুন পরিকল্পনা থাকলে, সেটা সফল হতে পারে। কোনো পুরনো বন্ধু আপনার সাহায্য করতে পারে। কোনো সমস্যা থাকলে তৎক্ষণাৎ চিকিৎসকের পরামর্শ নিন। পারিবারিক ব্যবসায় সন্তানের সাহায্য লাভ করবেন। জীবনসঙ্গীর পূর্ণ সহযোগিতা পাবেন।

আরও পড়ুন: চারদিনের সফরে কাল জাপান যাচ্ছেন প্রধানমন্ত্রী

মিথুন: আর্থিক ক্ষেত্রে যে চেষ্টা করবেন, তাতে সাফল্য লাভ করবেন। অফিসে সহকর্মীর কারণে অবসাদগ্রস্ত হতে পারেন। ছোটখাটো কথা উপেক্ষা করে যান। আপনজনদের সহযোগিতা লাভ করবেন। সম্পত্তি ক্রয়ের ইচ্ছা থাকলে তার জন্য দিন খুব ভালো। শ্বশুরবাড়ির বিষয় থেকে দূরত্ব বজায় রাখুন।

কর্কট: ক্যারিয়ার ও স্বাস্থ্যের জন্য দিনটি তেমন ভালো নয়। অফিসে অভিজ্ঞ ব্যক্তিদের পরামর্শের প্রয়োজন হবে। ভাইয়ের মতো কোনো ব্যক্তি আপনার সাহায্য করতে পারে। পরিকল্পনা পুরো করতে পারেন। দীর্ঘদিন ধরে কোনো কাজ আটকে থাকলে, তা আজ সম্পন্ন হবে। জীবনসঙ্গীর সঙ্গে ভারসাম্য বজায় থাকবে।

সিংহ: কোনো পুরনো বন্ধুর কারণে জটিলতায় জড়াতে পারেন। দূরে যাত্রার পরিকল্পনা করে থাকলে, সেই চেষ্টা সফল হবে। কর্মক্ষেত্রে সমস্যার মুখে পড়তে পারেন। দাম্পত্য জীবনে একে অপরের প্রতি ভালোবাসা ও বিশ্বাস মজবুত হবে। ভাই-বোনের সম্পর্কে মাধুর্য থাকবে। প্রতিবেশীদের সঙ্গে বিবাদ এড়িয়ে যান।

কন্যা: ব্যবসায়ীরা লাভ অর্জন করতে পারবেন। শত্রু সংখ্যা বাড়তে পারে। আয়ের নতুন উৎস তৈরি হবে। রাজনীতিতে চেষ্টা করছেন যারা, তাদের জন্য আজকের দিনটি শুভ। কর্মক্ষেত্রে কর্মকর্তাদের পূর্ণ সহযোগিতা পাবেন। সন্তানকে ভালো কাজ করতে দেখে মন প্রসন্ন হবে।

তুলা: কর্মক্ষেত্রে পরিবর্তনের চেষ্টায় সাফল্য লাভ করতে পারবেন। সন্তানের পক্ষ থেকে সুসংবাদ পেতে পারেন। পছন্দের বস্তু উপহার পেতে পারেন। ব্যবসায়ীদের অর্থাভাব দেখা দিতে পারে।

বৃশ্চিক: আটকে থাকা টাকা ফেরত পেতে পারেন। প্রিয় মানুষের সঙ্গে দেখা হওয়ায় মনের মধ্যে আনন্দ থাকবে। প্রতিবেশীদের সঙ্গে কোনো ধরনের বিবাদে জড়াবেন না। প্রতিকূল পরিস্থিতির মুখোমুখি হবেন।

ধনু: পরিবারে চলমান কোনো বিবাদ সমাপ্ত হবে। ছাত্ররা শিক্ষা ক্ষেত্রে উন্নতির সুযোগ পাবেন। ব্যবসা ও ক্যারিয়ারে উন্নতির জন্য কোনো কর্মকর্তার সাহায্য নেবেন। পারিবারিক জীবনের জন্য দিনটি শুভ। বিনোদনে সময় কাটাবেন।

মকর: শিল্প ও সাহিত্যের ক্ষেত্রে চেষ্টা সফল হবে। কারও সঙ্গে অর্থের লেনদেনের পরিকল্পনা করে থাকলে, সতর্ক হন। শ্বশুর বাড়ির পক্ষ থেকে কোনো সমস্যায় জড়িয়ে থাকলে, জীবনসঙ্গীর সাহায্যে তা সমাপ্ত হবে।

কুম্ভ: অত্যন্ত ব্যস্ত থাকবেন। কারও সহযোগিতায় হঠাৎই লাভবান হবেন। আয় ও ব্যয়ের মধ্যে ভারসাম্য বজায় রেখে চলতে হবে। পরিবারের ছোট সদস্যরা আপনার কাছে কিছু নিবেদন করবেন। চাকরি ও ব্যবসায়ে বিবাদের পরিস্থিতি তৈরি হতে পারে। রাগ নিয়ন্ত্রণে রাখুন।

মীন: আয়ের নতুন উৎস লাভ করবেন। পার্ট টাইম কাজ করার পরিকল্পনা করে থাকলে তার জন্য সময় বের করতে পারবেন। বড়দের সহযোগিতায় সম্পত্তি লাভ সম্ভব। বাবার চোখের সমস্যা হতে পারে। সন্তানকে সামাজিক কাজ করতে দেখে মনে আনন্দ অনুভূত হবে।


আরও খবর
রোজায় ত্বক ভালো রাখতে যা করবেন

বুধবার ২৭ মার্চ ২০২৪




রাজধানীর সড়কে ছুটির দিনে ঝরল ৪ প্রাণ

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ছুটির দিনে রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার (৮ মার্চ) যাত্রাবাড়ী, কামরাঙ্গীরচর ও উত্তরখানে ঘটা এ দুর্ঘটনাগুলোতে থানায় অপমৃত্যু মামলা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ মর্গের সামনে বসে আর্তনাদ করছেন এক মেয়ে। বাবার মরদেহের অপেক্ষায় তার অঝোরে কান্না কিছুতেই শান্ত করতে পারছেন না আত্মীয়রা।

জানা গেছে, ছুটির দিনটিতে রাজধানীর কামরাঙ্গীরচর পূর্ব রসূলবাগ বাসার সামনে খেলা করছিল মাদ্রাসা পড়ুয়া সাত বছরের শিশু ইয়াসিন। বেপরোয়া গতির অটোরিকশার ধাক্কায় শিশুটিও না ফেরার দেশে পাড়ি জমায়।

একই দিন সকালে ওয়ারীর বাসা থেকে বের হয়েছিলেন ষাটোর্ধ্ব মতিউর রহমান। মেয়েকে কথা দিয়েছিলেন, রোজা উপলক্ষে বাজার করে বাসায় ফিরবেন। তবে সায়েদাবাদ জনপদ মোড়ে বেপরোয়া বাসের চাপায় সড়কেই লাশ হয়ে বাড়ি ফেরা হলো না তার।

যাত্রাবাড়ী চৌরাস্তায় দুবাসের মাঝে চাপা পড়ে লাইনম্যান ইমরান মারা যান। সকালে উত্তরা থেকে কাজ শেষ করে গাজীপুরের বাসায় ফিরছিলেন আলী হোসেন। পথে উত্তরখানে রাস্তা পার হওয়ার সময় একটি অটোরিকশার ধাক্কায় তিনি নিহত হন। ময়নাতদন্ত শেষে মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ।


আরও খবর



কোনো মেজরের বাঁশির ফু-তে বাংলাদেশ স্বাধীন হয়নি: প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো মেজরের বাঁশির ফু-তে বাংলাদেশ স্বাধীন হয়নি। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণা পাঠ করায় বিএনপির বড়াই করার কিছু নেই। কারণ জিয়াউর রহমান আওয়ামী লীগ সরকারের অধীনে বেতনভুক্ত কর্মচারী ছিলেন।

বুধবার (২৭ মার্চ) দুপুরে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষ্যে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, আজ আমরা স্বাধীনতার ৫৩ বছর পার করেছি। ৫৩ বছরের মধ্যে ২৯টা বছর এই জাতির দুর্ভাগ্যের বছর। এ দেশের মানুষ ছিল শোষিত বঞ্চিত। সেই জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করে, মুক্তিযুদ্ধ করে, স্বাধীনতার বিজয় এনে দেওয়া একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো বলিষ্ঠ নেতৃত্বদানকারীর জন্য সম্ভব।

শেখ হাসিনা আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৯৭১ সালে যখন বাংলাদেশের মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল তখন পাকিস্তানি সেনাদের পক্ষে চট্টগ্রামে মুক্তিকামী বাঙালির ওপর গুলি চালিয়েছিল।

প্রধানমন্ত্রী বলেন, ভারতের বিরোধিতা করে বিএনপি নেতারা চাদর পোড়ায়। তাহলে বিএনপি নেতাদের বাসায় স্ত্রীদের যে শাড়িগুলো রয়েছে সেগুলো কেন পুড়িয়ে দেয়া হচ্ছে না।

বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করে পাল্টা প্রশ্ন রেখে আওয়ামী লীগ সভাপতি বলেন, আওয়ামী লীগের নেতারা যদি পালিয়ে যায় তাহলে যুদ্ধটা করেছিল কে? সরকার গঠন এবং সেক্টর গঠন করে দায়িত্ব দিয়েছিল কে? আওয়ামী লীগ সরকারের অধীনে জিয়াউর রহমান ছিল বেতনভুক্ত কর্মচারী।


আরও খবর



গাজায় ইসরায়েলি হামলায় নিহত প্রায় ৩১ হাজার

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

গাজায় ইসরায়েলি বাহিনীর তাণ্ডবে প্রায় ৩১ হাজার ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে। ইসরায়েলি বাহিনী গাজা উপত্যকা জুড়ে আক্রমণ আরও জোরদার করেছে। তারা নুসেইরাত শরণার্থী শিবিরে হামলা চালিয়ে নারী ও শিশুসহ কমপক্ষে ১৩ জনকে হত্যা করেছে। এছাড়া রাফা শহরের একটি আবাসিক টাওয়ার ধ্বংস করে দেওয়া হয়েছে। খবর আল জাজিরার।

বিচ্ছিন্ন উত্তর গাজায় অপুষ্টিতে এক শিশু এবং এক তরুণীর মৃত্যু হয়েছে। ফলে সেখানে অনাহারে এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যু হলো।

এদিকে ফিলিস্তিনি শরণার্থীদের জন্য জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনআরডব্লিউএ তহবিল পুনরুদ্ধার করেছে কানাডা এবং সুইডেন। ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদ বলছে, হামাসের সঙ্গে যুদ্ধবিরতি নিয়ে আলোচনা হচ্ছে।

অপরদিকে রমজান মাসকে সামনে রেখে এক বার্তায় হামাস প্রধান ইসমাইল হানিয়াহ গাজার ওপর এই জঘন্য যুদ্ধ বন্ধ করতে ইসরায়েল এবং এর মিত্র বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন।

গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরই গাজায় পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েল। হামাসের বিরুদ্ধে একের পর এক অভিযান চালানো হচ্ছে। এমনকি হামাসকে নির্মূলের অজুহাতে নিরীহ ফিলিস্তিনিদের ওপর প্রতিদিন হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী।

গাজার হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত সেখানে কমপক্ষে ৩০ হাজার ৯৬০ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৭২ হাজার ৫২৪ জন। সেখানে ইসরায়েলি তাণ্ডবের কারণে খাবার এবং পানির তীব্র সংকট তৈরি হয়েছে। অবিলম্বে গাজায় আরও ত্রাণ সরবরাহ করা না হলে আরও বহু মানুষ প্রাণ হারাবে।


আরও খবর



দেশে ফিরেই শুটিংয়ে নুসরাত ফারিয়া

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

গত মাসে হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে যেতে হয়েছিল নুসরাত ফারিয়াকে। এর ঠিক দুই দিন পরই কাজে ফিরেছিলেন। চিকিৎসক তখন জানিয়েছিলেন- ফারিয়াকে কয়েক দিন বিশ্রাম নিতে হবে, নইলে পুরোপুরি সুস্থ হতে পারবেন না। চিকিৎসকের পরামর্শে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে অবকাশ যাপনের জন্য তুরস্কে যান নায়িকা। দেশটির রাজধানী ইস্তান্বুলে ১০ দিন কাটিয়ে ৩ মার্চ ঢাকায় ফেরেন তিনি। ফিরেই নেমে পড়েছেন শুটিংয়ে। ফারিয়া বলেন, এখন আমি পুরোপুরি সুস্থ। দেশে ফিরেই আর সময় নষ্ট করতে চাইনি। চলে এসেছি শুটিং ফ্লোরে।’ তবে কিসের শুটিং- তা জানাতে চাননি ফারিয়া।

এর আগে ৮ ফেব্রুয়ারি হঠাৎ অচেতন হয়ে পড়লে দ্রুত রাজধানীর বনানীর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় ফারিয়াকে। অসুস্থতার পর সম্প্রতি তাকে ব্রাইডাল কোম্পানির একটি ফটোশুটে দেখা গেছে। তথ্য অনুযায়ী, এই কাজটি করেই তুরস্কে উড়াল দেন নায়িকা। সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে বেশ কিছু ছবিও পোস্ট করেছেন তিনি। যেসব ছবিতে দেখা যায়, ফারিয়া ভ্যাকেশন মুডে ছিলেন।

নিউজ ট্যাগ: নুসরাত ফারিয়া

আরও খবর
বাংলাদেশে আসছেন আতিফ আসলাম

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




রমজানে কুকুরের প্রতি সদয় হওয়ার আহ্বান জানালেন জয়া

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

পশুপ্রেমী হিসেবে হরহামেশাই অভিনেত্রী জয়া আহসানের নাম উঠে আসে। নিজের পোষ্যর বাইরেও কথা বলেন রাস্তায় থাকা কুকুর কিংবা অন্যান্য প্রাণীদের নিয়ে। এবার রমজানের প্রথম দিনেই এই তারকা নিজের ভাবনাটা সামনে আনলেন। কথা বললেন, রাস্তার কুকুর নিয়ে।

জয়ার কথায়, আমাদের দেওয়া কেক, বিস্কুটেই রাস্তার বেশিরভাগ কুকুরদের পেট ভরে। কিন্তু রমজান মাসে সেটাও তাদের কপালে জোটে না। তারা তো আর আমাদের মতো রোজা রাখে না। তাই সামান্য খাবারের জন্য সারাদিন এদিক-সেদিক ঘুরে বেড়ায়। চলুন এই রমজানে আমরা রাস্তার এই অসহায় প্রাণীদের কথা একটু চিন্তা করি। আমাদের ঘরের বাইরে তাদের জন্য কিছু খাবার রেখে দেই।’

এদিকে গেল ৯ ফেব্রুয়ারি জয়া অভিনীত সিনেমা পেয়ারার সুবাস’ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এটি নির্মাণ করেছেন নূরুল আলম আতিক। একই দিন জয়া অভিনীত আরেকটি সিনেমা পশ্চিমবঙ্গে মুক্তি পায়। ভূতপরী’ নামের সে সিনেমাটির নির্মাতা সৌকর্য ঘোষাল।


আরও খবর
বাংলাদেশে আসছেন আতিফ আসলাম

শুক্রবার ২৯ মার্চ ২০২৪