আজঃ মঙ্গলবার ০৭ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ২৪ নভেম্বর ২০২২

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: পূর্বে আপনার কাছ থেকে ঋণ নিয়েছিলেন এমন কোনো ব্যক্তি আজ সেই অর্থ আপনাকে ফেরত দিতে পারেন। যার ফলে আপনার আর্থিক দিকটির আজ উন্নতি হবে। ব্যবসা সম্পর্কিত কথা আজ কারুর সাথে আলোচনা করবেন না। আজ আপনি আপনার দিনটি যোগ ব্যায়াম এবং ধ্যান দিয়ে শুরু করতে পারেন। যার ফলে মানসিক শান্তি বজায় থাকবে। প্রেমের জীবনে আজ কোনো অপ্রত্যাশিত মোড় আসবে। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

বৃষ রাশি: কোনো বন্ধুর কাছ থেকে পাওয়া কিছু মূল্যবান পরামর্শ আজ আপনাকে সাহায্য করবে। আপনার ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। পড়ুয়াদের অযথা পড়ার কাজ বাকি না রেখে আজকেই তা শেষ করে ফেললে ভালো হয়। আপনার প্রেমের জীবন আজ ক্ষতিগ্রস্ত হতে পারে। দিনের শুরুতে আজ আপনি কোনো আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। যা আপনার পুরো দিনটিকে প্রভাবিত করতে পারে। বন্ধু এবং আত্মীয়দের সাথে আজ ভালো সময় কাটান।

মিথুন রাশি: প্রেমের জীবনে আপনি আজ এক বিষ্ময়কর উপলব্ধি লাভ করবেন। আপনার ভবিষ্যতের লক্ষ্য এবং পরিকল্পনা সম্পর্কে গোপনীয়তা বজায় রাখুন। প্রিয়জনের সঙ্গে তর্ক হতে পারে এমন বিতর্কিত বিষয় নিয়ে আলোচনা আজ এড়িয়ে চলা উচিত। গর্ভবতী মহিলাদের আজ সাবধানে থাকতে হবে। আজকে আপনি আপনার অবসর সময়টি মোবাইল চালিয়ে বা টিভি দেখে ব্যয় করতে পারেন। বিবাহিত জীবন আজ সুখের হবে।

কর্কট রাশি: আজ আপনি আপনার ভাইয়ের কাছ থেকে কোনো কাজে দারুণভাবে সহায়তা পাবেন। মন ভালো রাখতে আজ ঘনিষ্ঠ বন্ধু-বান্ধবদের সাথে কিছুটা সময় কাটান। প্রেমের সম্পর্কে কোনো সমস্যা হলে আজ আপনি আপনার ভালোবাসার মানুষটির সাথে কিছুটা সময় কাটান এবং তাঁর সাথে কথা বলুন। কোথাও ভ্রমণের পরিকল্পনা থাকলে আজ অব্যশই জিনিসপত্রগুলির প্রতি নজর দিন। নাহলে সেগুলি চুরি হয়ে যেতে পারে। আজ আপনি আপনার জীবনসঙ্গীর সাথে কোথাও বেড়াতে গিয়ে একটি চমৎকার সময় কাটাবেন।

সিংহ রাশি: অন্যদের মনে আপনার ছাপ ফেলার ক্ষমতা আজ আপনাকে পুরস্কৃত করবে। কোনো কিছু না ভেবেই অন্যদের কথা শুনে বিনিয়োগ করলে আজ আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। আজ নিজের রোমান্টিক মনোভাব সবার সামনে প্রকাশ করবেন না। যেকোনো কাজ করার আগেই আজ অবশ্যই সতর্ক হন। আজ বিবাহিত জীবনে আপনি কোনো সমস্যার মুখোমুখি হতে পারেন। এমতাবস্থায়, অর্ধাঙ্গিনীকে সময় দিয়ে তাঁর সাথে কথা বলুন।

কন্যা রাশি: কর্মক্ষেত্রে সবাই আন্তরিকভাবে আজ আপনার কথা শুনবেন। এই রাশির জাতকদের আজকে নিজেকে বোঝা খুব দরকার। আজ আপনার মধ্যে ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। কোনো অপ্রয়োজনীয় জিনিসের প্রতি অর্থ খরচ করার কারণে আজ আপনি আপনার স্ত্রীর প্রতি বিচলিত হবেন। আজ নিজেকে সময় দেওয়ার চেষ্টা করুন। আজ ভালো অর্থ উপার্জন হলেও খরচ বৃদ্ধির ফলে আপনার সঞ্চয় করা কঠিন হবে।

তুলা রাশি: আপনার কাছে আজ আকষ্মিকভাবে অর্থের আগমন ঘটবে। যার ফলে আপনার একাধিক আর্থিক সমস্যার সমাধানও হবে। কর্মক্ষেত্রে উর্ধ্বতন ব্যক্তিদের কাছ থেকে পাওয়া সমর্থন এবং প্রশংসা আপনার প্রত্যয় ও সাহসকে আজ বাড়িয়ে তুলবে। আপনার ভালোবাসার মানুষটির কাছ থেকে পাওয়া ফোন কল আজ আপনার দিনটিকে সফল করে তুলবে। আজকে জীবনসঙ্গীর সঙ্গে সময় কাটানোর জন্য আপনার কাছে যথেষ্ট সময় থাকবে। আপনার রুক্ষ মেজাজ আজ আপনাকে কোনো সমস্যায় ফেলতে পারে।

বৃশ্চিক রাশি: আজ বাড়িতে পড়ে থাকা কাজগুলি শেষ করার জন্য একটি অনুকূল দিন। নিজে নিজে ওষুধ না খেয়ে চিকিৎসকের সঠিক পরামর্শ নিন। ভবিষ্যতকে সুরক্ষিত করতে আজ থেকে সঞ্চয় শুরু করুন এবং অতিরিক্ত ব্যয় এড়িয়ে চলুন। প্রেমের জন্য আজকের দিনটি দুর্দান্ত। বিবাহিত জীবনে আজ কিছু সমস্যা এলেও আপনি তা কাটিয়ে উঠতে পারবেন। নিজের কাজ সঠিকভাবে মন দিয়ে করে গেলেই সাফল্য নিশ্চিতরূপে আজ আপনার কাছে ধরা দেবে।

ধনু রাশি: বাড়ির কোনো ছোটখাটো পরিবর্তনের দায়িত্ব আজ আপনার উপর এসে পড়বে। আজ কাউকে অর্থ ঋণ হিসেবে দেওয়ার চেষ্টা করবেন না। পাশাপাশি, যদি দিতেই হয় তাহলে তিনি কবে সেই অর্থ ফেরত দেবেন তা লিখিতভাবে নিজের কাছে রাখুন। ভালোবাসার মানুষটির জন্য আজ সন্ধ্যের দিকে কিছু বিশেষ পরিকল্পনা করুন। পাশাপাশি, সময়টিকে যতটা সম্ভব রোমান্টিক করে তোলার চেষ্টা করুন। আজ আপনি প্রচুর আমন্ত্রণ পাবেন এবং কোনো আকষ্মিক উপহারও আপনার জন্য আসতে পারে। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

মকর রাশি: আত্মীয়দের বাড়িতে ছোট সফরের ফলে দৈনিক ব্যস্ততার মধ্যেও কিছুটা শান্তি পাবেন। আপনার পরিবারের সদস্যরা আজ আপনার কাছ থেকে অনেক আশা করতে পারেন। যা আপনার কাছে চিন্তার বিষয় হয়ে দাঁড়াবে। যাঁরা জমি বিক্রি করার ভাবনায় ছিলেন তাঁরা আজ একজন ভালো ক্রেতার সন্ধান পাবেন এবং লাভবানও হবেন। কর্মক্ষেত্রে ফাঁকি না দিয়ে সঠিকভাবে কাজ করুন। আজ অবশ্যই কিছুটা সময় নিজের জন্য বের করুন। বিবাহিতদের জন্য দিনটি ভালো।

কুম্ভ রাশি: আপনি আজ কোনো অজানা উৎস থেকে অর্থ উপার্জন করতে পারেন। যার ফলে আপনার একাধিক আর্থিক সমস্যার সমাধান ঘটবে। অযথা চিন্তার মাধ্যমে আজ সময় নষ্ট করবেন না। আপনার স্ত্রীর সাথে ভালো বোঝাপড়া বাড়িতে সুখ-শান্তি এবং সমৃদ্ধি বয়ে আনবে। পাশাপাশি, আপনার স্ত্রী আজ আপনার সম্পর্কে প্রশংসাও করবেন। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। নিজের কোনো পরিকল্পনার কথা আজ সবাইকে জানিয়ে দেবেন না।

মীন রাশি: আপনার ভালোবাসার মানুষটির সাথে আজ ভালো আচরণ করুন। অন্যথায় আপনাকে পরে অনুতাপ করতে হতে পারে। কোথাও বিনিয়োগের আগে আজ অবশ্যই সতর্ক হন। সন্তানদের কাছ থেকে আজ কোনো শিহরণ জাগানো খবর পেতে পারেন। স্বাস্থ্যের অবশ্যই যত্ন নিন। আজকে মদ-সিগারেট থেকে দূরে থাকার চেষ্টা করুন। স্ত্রীর কোনো চাহিদা আজ আপনাকে চাপে ফেলতে পারে। আপনার নতুন পরিকল্পনা এবং উদ্যোগ সম্পর্কে আজ সঙ্গীরা উৎসাহী হবেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
কক্সবাজার প্রতিনিধি

Image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় অন্ততপক্ষে ৮ জন আহত হয়েছেন।

সোমবার (২৯ এপ্রিল) বেলা ১১টার দিকে উপজেলা খোদাইবাড়িতে এ ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

ঈদগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন।

বিস্তারিত আসছে...


আরও খবর



জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ এর নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
গোপালগঞ্জ প্রতিনিধি

Image

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ- উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০টার দিকে টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

পরে তিনি বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এরপর তিনি পবিত্র ফাতেহাপাঠ করে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের নিহত সদস‌্য ও মুক্তিযুদ্ধে নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি। 

শ্রদ্ধা নিবেদন শেষে উপ-উপাচার্য অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে যান। সেখানে রক্ষিত পরিদর্শন বইতে তিনি মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

এরপর তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর আদি পৈতৃকবাড়ি ও স্মৃতি বিজড়িত স্থানগুলো পরিদর্শন করেন।

এ সময় অধ্যাপক ডা. একেএম খুরশিদুল আলম, ডা. আরিফুল ইসলাম জোয়াদ্দার টিটো, ডা. জাকির সুমন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. ইলিয়াস হোসেন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফোরকান বিশ্বাস, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আরও খবর



হজের ভিসায় নতুন বিধি-নিষেধ সৌদির

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

প্রত্যেক বছর বিশ্বের বিভিন্ন দেশের লাখ লাখ মুসলিম নারী-পুরুষ পবিত্র হজ পালন করতে সৌদি আরবে যান। এ সময় হজের পাশাপাশি সৌদি আরবের বিভিন্ন শহর ও ঐতিহাসিক স্থান ও স্থাপনা ঘুরে দেখেন তারা। পাশাপাশি অনেকেই খণ্ডকালীন কাজেও নিযুক্ত হন দেশটিতে। কিন্তু এ বছর আর সেই সুযোগ থাকছে না।

সম্প্রতি হজযাত্রীদের ভিসার ক্ষেত্রে নতুন বিধি-নিষেধ আরোপের ঘোষণা দিয়েছে সৌদি। দেশটির হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রণালয় বলেছে, হজের ভিসায় জেদ্দা, মদিনা এবং মক্কা শহরে ভ্রমণের অনুমতি পাবেন হজযাত্রীরা।

সৌদির এই মন্ত্রণালয় বলেছে, ২০২৪ সালের হজ ভিসা কেবল হজের আনুষ্ঠানিকতায় অংশ নেওয়া তীর্থযাত্রীদের সৌদিতে প্রবেশের অনুমতি হিসাবে কাজ করবে। সৌদি আরবে কোনও কাজে নিযুক্ত হওয়া, বসবাস কিংবা নির্ধারিত শহরের বাইরে ভ্রমণের জন্য হজ ভিসা বৈধ নয়।

নতুন বিধিনিষেধ লঙ্ঘনকারীরা ভবিষ্যতে সৌদিতে হজে অংশগ্রহণের অনুমতি পাবেন না বলেও সতর্ক করে দিয়েছে দেশটি। এমনিক হজ ভিসার শর্ত অমান্যকারীদের সৌদি থেকে প্রত্যাবাসনও করা হতে পারে।

উপসাগরীয় সহযোগিতা পরিষদের (জিসিসি) সদস্য দেশগুলোর হজযাত্রীরা ছাড়া অন্যান্য দেশের আন্তর্জাতিক দর্শনার্থীদের মধ্যে যারা হজ করতে চান তাদের অবশ্যই হজের ভিসা নিতে হবে।

নতুন বিধি-নিষেধ অনুযায়ী, সৌদি আরবের সরকারের ইস্যু করা হজের ভিসা কেবল হজ মৌসুমের জন্য বৈধ। এই সময়ের মধ্যে হজ ভিসাধারীদের ওমরাহ পালন অথবা যেকোন ধরনের বৈতনিক বা অবৈতনিক কর্মসংস্থানে যুক্ত হওয়া নিষিদ্ধ করা হয়েছে।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভিসা প্ল্যাটফর্মের মাধ্যমে ইলেকট্রনিক রেজিস্ট্রেশন চালু করেছে হজ ও ওমরাহ মন্ত্রণালয়। এই প্ল্যাটফর্মের মাধ্যমে আবেদনকারীরা আগামী ৭ জিলহজের মধ্যে অথবা হজযাত্রী কোটা পূরণ না হওয়া পর্যন্ত ভিসার জন্য নিবন্ধন করতে পারবেন।

নিউজ ট্যাগ: সৌদি আরব

আরও খবর
পুলিৎজার পেল ৩ গণমাধ্যম

মঙ্গলবার ০৭ মে ২০২৪




বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

পাকিস্তানের সাবেক লেগস্পিনার এবং বিশ্বকাপজয়ী মুশতাক আহমেদকে বাংলাদেশ জাতীয় দলের নতুন স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চলতি মাসের শেষদিকে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে প্রস্তুতি ক্যাম্পে যোগ দেবেন তিনি। মুশতাকের সঙ্গে বিসিবির চুক্তি হয়েছে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে ১ জুন থেকে মাঠে গড়াবে এই বিশ্বকাপ।

৫৩ বছর বয়সী মুশতাকের আগে ২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ড দলের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করেছেন। নিজ দেশ পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজেরও স্পিন কোচ ছিলেন তিনি।

খেলোয়াড়ি জীবনও বেশ সমৃদ্ধ ছিল মুশতাক আহমেদের। পাকিস্তান জাতীয় দলের হয়ে ১৫২ টেস্টে ১৮৫ এবং ১৪৪ ওয়ানডেতে নিয়েছেন ১৬১ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে তার নামের পাশে ১ হাজার ৪০৭ উইকেট রয়েছে। ১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বাধীন বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের অন্যতম সদস্য ছিলেন মুশতাক আহমেদ।


আরও খবর



সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক ২৫ এপ্রিল

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:শনিবার ২০ এপ্রিল ২০24 | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি), বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্টদের ডেকেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৫ এপ্রিল তাদের সঙ্গে বৈঠকে বসবে নির্বাচন কমিশন। ইসির উপসচিব মো. আতিয়ার রহমান ইতোমধ্যে সংশ্লিষ্টদের যথাসময়ে বৈঠকে উপস্থিত থাকার নির্দেশনা পাঠিয়েছেন।

নির্দেশনায় বলা হয়েছে, ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষ্যে সব বিভাগীয় কমিশনার, রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক, জেলা প্রশাসক, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং পুলিশ সুপারদের উপস্থিতিতে আগামী ২৫ এপ্রিল (বৃহস্পতিবার) বেলা ১১টায় নির্বাচন কমিশন সচিবালয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠেয় সভায় নির্বাচন কমিশনারগণ, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব ও সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন।

নির্দেশনাটি জনপ্রশাসন মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব, মহাপুলিশ পরিদর্শক, সব বিভাগীয় কমিশনার, উপ-মহাপুলিশ পরিদর্শক, সব ডিসি ও এসপিদের পাঠানো হয়েছে।

চার ধাপে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনের তিন ধাপের তফসিল ইতিমধ্যে ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

প্রথম ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিল ও বাছাইয়ের সময় শেষ। বৈধ প্রার্থী এক হাজার ৭৮৬ জন, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ১৫২ উপজেলায় ভোটগ্রহণ হবে ৮ মে।

এই ধাপের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।

দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিল ২১ এপ্রিল শেষ সময়, মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, আপিল গ্রহণ ২৪-২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ প্রতীক বরাদ্দ ২ মে। আর ১৬১ উপজেলায় ভোটগ্রহণ হবে ২১ মে।

এই ধাপের নির্বাচনে অতিরিক্ত জেলা প্রশাসকদের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ভোটারের সংখ্যা ৫ লাখের বেশি যেখানে সেখানে একাধিক সহকারী রিটার্নিং অফিসার নিয়োজিত থাকবেন।

তৃতীয় ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়ন ফরম জমার শেষ তারিখ ২ মে, মনোনয়ন যাচাই-বাছাই ৫ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ৬ থেকে ৮মে। আপিল নিষ্পত্তি ৯ থেকে ১১ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ই মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ১৩ই মে এবং ভোট ২৯শে মে। এই ধাপে ১১২ উপজেলায় ভোট হবে।

এই ধাপে রিটার্নিং কর্মকর্তা হিসেবে অতিরিক্ত জেলা ও অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং অতিরিক্ত জেলা প্রশাসকদের নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ৫ জুন চতুর্থ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।


আরও খবর