আজঃ মঙ্গলবার ১৪ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ২৩ মার্চ ২০২২

প্রকাশিত:বুধবার ২৩ মার্চ ২০২২ | হালনাগাদ:বুধবার ২৩ মার্চ ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

২৩ মার্চ ২০২২ দৈনিক রাশিফল। বুধবার, ২৩ মার্চ, চাঁদের যোগাযোগ হবে মঙ্গল রাশিতে বৃশ্চিক রাশিতে, দিন এবং রাতে। এমতাবস্থায়, চন্দ্র আজ সূর্যের সাথে নবম এবং পঞ্চম যোগে অবস্থান করবে, অন্যদিকে বৃহস্পতির সাথে কুম্ভ রাশিতে গমনের কেন্দ্রস্থলের সম্পর্কের কারণে গজকেশরী যোগ কার্যকর হবে। গ্রহের এই অবস্থানে, কেমন যাবে আজকের দিনটি মেষ থেকে মীন সকলের, জেনে নিন আজ আপনার ভাগ্যের নক্ষত্ররা আপনার সম্পর্কে কী বলছে।

মেষ:

স্বপ্ন বাস্তবে ফিরবে। উত্তেজনা নিয়ন্ত্রণে থাকবে। খুব বেশি আনন্দ সমস্যার কারণ হবে। সময়ের সঠিক ব্যাবহার করা দরকার। শক্তি সঞ্চয় করতে হবে। বাস্তবতা থাকবে। নতুন কিছু শুরু করতে পারেন।

বৃষ:

অযথা ঝামেলা নিয়ে আসবেন না। নিজেকে বুঝতে শিখুন। ব্যবসায় একটু হাল ধরতে হবে। সবার কথা কানে নেবেন না, বুঝে শুনেই কাজ করুন। কাউকে কিছু আঘাত দিয়ে না বললেই ভাল। সিদ্ধান্ত নিতে হবে।

মিথুন:

কর্মযোগ থাকতে পারে। সকলকে সঙ্গে কথা বলুন। কাজের বিষয়ে অভিজ্ঞদের মতামত নিন। নিজের ওপর আস্থা রাখুন। সবদিকে মন দেবেন না, নিজের মত করেই কাজ করুন। বিদ্বেষ ভুলে যান।

কর্কট:

সুযোগের ভাল ব্যবহার করতে হবে। এমন কিছু করবেন না যাতে সমস্যা হয়। অনেকের নজর আজ আপনার ওপর। কেউ যদি চায় আপনাকে সত্যি জানতে পারে, তার কথা শুনে পরখ করুন। অনেকের আসল রূপ আজকে চিনতে পারবেন।

সিংহ:

দীর্ঘ সমস্যা থেকে মুক্তি পাবেন। নিষ্ঠা এবং কঠোর পরিশ্রম আজকে অনেক লাভ দেবে। আর্থিক পুরস্কার পেতে পারেন। কাছের মানুষের থেকে অনেক কিছু পাবেন। কর্মক্ষেত্রে আজকে অনেক সমর্থন করবেন। কিছুদিন ব্যস্ততায় কাটবে তবে ভাল সময় আসবে।

কন্যা:

সতর্ক থাকা খুব দরকার। জরুরি জিনিস নিজের দায়িত্বে রাখুন। আপনাকে অনেকেই ব্যবহার করছে তাই সাবধানে থাকা জরুরি। ব্যক্তিগত কথা কাউকে বলবেন না। যতটা পারবেন নিজেকে সরিয়ে রাখুন। প্রেমে সীমাহীন আনন্দ থাকবে।

তুলা:

উদ্বেগ থাকবে। শরীরে সমস্যা থাকবে। আর্থিকভাবে দুর্বল থাকবেন। অন্য ব্যক্তিদের উপদেশ শুনতে পারেন। একতরফা মোহ আপনাকে সমস্যা দেবে। মনোবেদনা থাকবে। সাহায্যের হাত বাড়িয়ে দিন। ইচ্ছে না থাকলেও মুশকিল তবে নিজেকে নিয়ন্ত্রনে রাখুন অন্যদের থেকে।

বৃশ্চিক:

মানসিক চাপ থাকবে। নিজের সঙ্গে সময় কাটান। নিজের দুর্দশা নিজেকেই কমাতে হবে। আর্থিক লাভ হবে। বিবাহের সম্পর্ক আসতে পারে। দুঃখ বোধ করবেন কিছু কারণে। বর্তমানকে উপভোগ করা দরকার। অনেকের থেকে সমর্থন পাবেন।

ধনু:

খারাপ অভ্যাস ত্যাগ করুন। প্রতিহিংসা বড্ড খারাপ। অর্থ এবং সময় নষ্ট করবেন না। লোকেদের থেকে দূরে থাকতে শিখুন সুন্দর ব্যবহার পারিবারিক জীবনে আলোড়ন সৃষ্টি করবে। প্রয়োজনে প্রিয়জনকে ভাল রাখতে সাহায্য করুন। অবসরের মুহূর্ত থাকবে।

মকর:

স্বাস্থ্য খারাপ থাকবে। নিজের জন্য অর্থ সাশ্রয় করতে হবে। কোনও কারণে মন খারাপ থাকবে। ফেলে রাখা ঘরের কাজ মুশকিলে ফেলবে। প্রেমে সৌভাগ্য। দীর্ঘ প্রতীক্ষার অবসান। সঙ্গীর সঙ্গে মোকাবিলা করা কঠিন হবে। নতুন কাজে জড়িয়ে পড়বেন।

কুম্ভ:

আবেগের দিকে স্থিতিশীল থাকবে না। অন্যদের সামনে নিজেদের ব্যবহার ভাল রাখুন। সতর্ক থাকুন। কারওর সাহায্যে অর্থ উপার্জন করবেন। নিজেকে বিশ্বাস করুন।অপ্রত্যাশিত খবর মুশকিলে ফেলবে। গোপন সম্পর্ক সুনাম বিনষ্ট করবে।

মীন:

শক্তি থাকবে। নিজেকে খেলিয়ে কাজ করুন। আর্থিক সুবিধা অর্জন করবেন। সন্তানের দিকে নজর দিন। সহযোগী এবং আত্মীয়দের থেকে অনেক কিছু জানবেন না। আগ্রহকে রক্ষা করুন, অনেকেই আজ আপনার থেকে কিছু ছিনিয়ে নিতে পারেন। জীবনের জটিলতা বুঝবেন।


আরও খবর



বেইলি রোড ট্র্যাজেডি : মামলার প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুনের ঘটনায় দায়ের হওয়া মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৪ জুন ধার্য করেছেন আদালত।

বুধবার (২৪ এপ্রিল) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে, এ দিন মামলার তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল করতে না পারায় ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালত প্রতিবেদন দাখিলের নতুন এ দিন ধার্য করেন।

আদালতে রমনা থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন ফকির বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৯ ফেব্রুয়ারি রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যু হয়। সেখান থেকে জীবিত উদ্ধার করা হয় ৭৫ জনকে।

এ ঘটনায় ১ মার্চ পুলিশ বাদী হয়ে রমনা থানায় একটি মামলা দায়ের করে। মামলায় পরস্পর যোগসাজশে অবহেলা, অসাবধানতা, বেপরোয়া, তুচ্ছতাচ্ছিল্যপূর্ণ কাজের জন্য গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে অগ্নিদগ্ধ ও শ্বাসনালিতে ধোঁয়া প্রবেশ করে জীবন বিপন্নসহ মারাত্মক জখম ও এর ফলে মৃত্যু ঘটানো এবং ক্ষতি সাধন করার অপরাধের অভিযোগ আনা হয়।


আরও খবর



বিশ্ববাজারে বাড়লো জ্বালানি তেলের দাম

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
অর্থ ও বাণিজ্য ডেস্ক

Image

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম সামান্য বেড়েছে। এর আগে, মধ্যপ্রাচ্যে উত্তেজনাকে কেন্দ্র করে তেলের দাম কিছুটা বাড়লেও পরে আবার কিছুটা কমেও যায়।

শুক্রবার সকালের দিকে ব্রেন্ট ক্রুডের দাম ব্যারেলপ্রতি ৩৪ সেন্ট বা শূন্য দশমিক ৩৮ শতাংশ বেড়ে ৮৯ দশমিক ৩৫ ডলারে দাঁড়িয়েছে। ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েটের দাম ৩৩ সেন্ট বা শূন্য দশমিক ৩৯ শতাংশ বেড়ে ৮৩ দশমিক ৯০ ডলার হয়েছে। খবর রয়টার্সর।

এদিকে, তেলের এ মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে পূর্বাভাসের চেয়ে মার্কিন অর্থনীতি শক্তিশালী অবস্থানে রয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির ট্রেজারি সেক্রেটারি।

ট্রেজারি সেক্রেটারি জ্যানেট ইয়েলেন রয়টার্সকে বলেন, মার্কিন অর্থনৈতিক প্রবৃদ্ধি শক্তিশালী অবস্থানের রয়েছে।

এর আগে, ইরান ও ইসরাইলের মধ্যে উত্তেজনাকে কেন্দ্র করে তেলের দাম বেড়েছিল। কিন্তু দেশ দুইটির মধ্যে সংঘাত না বাড়ায় তেলের দাম কিছুটা কমে যায়। যদিও এখন আবার তা বাড়তে শুরু করেছে।

শেষ প্রান্তিকে এক দশমিক ছয় শতাংশ মার্কিন জিডিপি প্রবৃদ্ধি হয়েছে বলে বাণিজ্য বিভাগের এক প্রতিবেদনের প্রতিক্রিয়ায় তিনি বলেন, যুক্তরাষ্ট্রের অর্থনীতি অনেক ভালো করছে।


আরও খবর



জয়পুরহাটে আবু সালাম হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
সুজন কুমার মন্ডল, জয়পুরহাট

Image

জয়পুরহাটে ভ্যানচালক হত্যা মামলায় তিনজনকে ফাঁসির আদেশ দিয়েছে। মঙ্গলবার (৭ মে ) দুপুরে অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। রায় শুনে আসামী পক্ষ অজ্ঞান হয়ে পড়লে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে আসামিদের কারাগারে প্রেরণ করা হয়েছে৷

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার কালাই উপজেলার আওড়া গ্রামের জাহাঙ্গীরের ছেলে হারুন অর রশিদ, মোসলেমের ছেলে মোস্তাক ও জসিমের ছেলে হাফিজার। এদের মধ্যে হারুন অর রশিদ পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, জয়পুরহাট সদর উপজেলার দুর্গাদহ এলাকার ভ্যানচালক আবু সালামকে আসামীরা শ্বাসরোধে হত্যা করে কালাই পৌরসভার আওড়া এলাকার একটি পারিবার পুরাতন কবরে লাশ লুকিয়ে রেখে ভ্যান ছিনতাই করে নিয়ে যায়। ২০০৫ সালের ১৩ জানুয়ারি দুপুরে স্থানীয়রা ওই কবরে জীবজন্তু খাওয়া অবস্থায় তার লাশের পা দেখতে পান। পরে পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ঘটনায় কালাই থানার তৎকালীন পরিদর্শক মির্জা মোঃ শাহাজাহান আলী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।


আরও খবর



দুই দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৫ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

টানা আট দফায় কমানোর পর দেশের বাজারে গত দুই দিনে প্রতি ভরি সোনার দাম ১ হাজার ৭৮৫ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এর মধ্যে শ‌নিবার বে‌ড়ে‌ছিল ১০৫০ টাকা এবং রোববার প্রতি ভরি সোনার দাম বেড়েছে ৭৩৫ টাকা।

দাম বাড়ানোর ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম হবে ১ লাখ ১০ হাজার ৯৪৮ টাকা। যা সোমবার থেকে কার্যকর হবে। আজ প্রতিভরি সোনা ১ লাখ ১০ হাজার ২১৩ টাকায় বিক্রি হয়েছে।

রোববার (৫ মে) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১০ হাজার ৯৪৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ লাখ ৫ হাজার ৮৯৭ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৯০ হাজার ৭৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৭৫ হাজার ৪৮৯ টাকায় বিক্রি করা হবে।

সোনার দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

আজ রোববার সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১০ হাজার ২১৩ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ১ লাখ ৫ হাজার ১৯৮ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৯০ হাজার ১৭৪ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৭৪ হাজার ৯৮৯ টাকায় বিক্রি হয়।


আরও খবর



হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

বিচার বিভাগ সম্পর্কে বিরূপ মন্তব্যের ঘটনায় হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল।

আজ মঙ্গলবার বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে হাজির হয়ে তিনি ক্ষমা প্রার্থনা করেন। তিনি ভবিষ্যতে বক্তব্য দেওয়ার ক্ষেত্রে সতর্ক থাকবেন বলে লিখিত আবেদনে বলেছেন। আদালত এ বিষয়ে এক সপ্তাহ পর আদেশ দেবেন।

আদালতে আলালের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

এর আগে গত ১৯ এপ্রিল বিচার বিভাগ সম্পর্কে বিরূপ মন্তব্য করায় তার ব্যাখ্যা দিতে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে তলব করেন হাইকোর্ট। ১৪ মে তাকে সশরীরে হাজির হতে বলা হয়।

সম্প্রতি বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল এক টকশোতে বিচার বিভাগ নিয়ে বিরূপ মন্তব্য করেন, যা ইউটিউবে ছড়িয়ে পড়ে।


আরও খবর