আজঃ মঙ্গলবার ১৪ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ২১ মার্চ ২০২২

প্রকাশিত:সোমবার ২১ মার্চ ২০২২ | হালনাগাদ:সোমবার ২১ মার্চ ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ ২১ মার্চ ২০২২, সোমবার। পুরনো জ্যোতিষশাস্ত্র এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি―মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়।

স্বাস্থ্য থেকে পরিবার, চাকরি থেকে ব্যবসা,  কেমন যাবে আপনার  দিন? জানুন আজকের রাশিফল

মেষ:

সপ্তাহের শুরুতে গুরুজনদের আশীর্বাদ পাবেন। এর ফলে আপনার সমস্ত রকম অসুবিধা কেটে যাবে। বাবা মায়ের দীর্ঘদিনের অসুস্থতা সেরে যাবে। কর্মক্ষেত্রে আপনার সিনিয়ররা আপনার কাজের প্রশংসা করবেন। এরফলে আপনি নতুন কোনও কাজের গুরুদায়িত্ব পেতে পারেন। সপ্তাহের মাঝে পেশাদারী যোগাযোগ বাড়বে। আপনি কোনও নতুন কাজের অর্ডার পেতে পারেন। সপ্তাহের শেষে শরীর খারাপ হতে পারে।

বৃষ:

কর্মক্ষেত্রে নিজের যোগ্যতা বাড়ানোর জন্য উচ্চশিক্ষার উদ্যোগ নিতে পারেন। নিজের মধ্যেকার ভুল গুলো খুঁজে বের করার চেষ্টা করুন। আত্মবিশ্লেষণের মধ্যে দিয়ে সমস্ত বাধা কাটিয়ে উঠবেন। সপ্তাহের মাঝে পরিবার এবং বন্ধুদের থেকে আর্থিক সাহায্য পেতে পারেন। আইনি ক্ষেত্রে আপনার জয় হবে। সপ্তাহের শেষে সবদিক বিবেচনা করে ব্যবসার নতুন অংশীদার নির্বাচন করুন।

মিথুন:

সপ্তাহের শুরুতে আপনার মধ্যে ধৈর্যের অভাব দেখা যাবে। এর ফলে কাজে তাড়াহুড়ো করতে গিয়ে কোনও ভুল করে ফেলতে পারেন। যা আপনার সম্মানের উপর প্রভাব ফেলবে। কাজের দক্ষতা কমে গিয়ে আপনার সমস্ত কাজ শেষ হতে দেরি হবে। সপ্তাহের মাঝে নিজের কাজে কোনও সৃজনশীল চিন্তাকে বাস্তবায়িত করতে পারেন। এর ফলে আপনার কাজের প্রশংসা হবে। সপ্তাহের শেষে সঙ্গীর সাথে ঝামেলা মিটে যাবে। পারিবারিক কাজে ব্যস্ত থাকবে।

কর্কট :

বিশেষ করে আপনার চোখ, কান এবং নাকের যত্ন নিন, কারণ এসব জায়গায় সংক্রমণের সম্ভাবনা রয়েছে। আপনার আর্থিক অবস্থা আগের থেকে অনেক শক্তিশালী বলে মনে হবে। পারিবারিক জীবনে, এই সপ্তাহে আপনাকে প্রতিটি পরিস্থিতিতে আপনার বিচক্ষণতা ব্যবহার করতে হবে এবং উন্নতি করতে হবে। পড়াশোনার পরিবর্তে ঘরে বসে কাজ করার চেয়ে শিক্ষার্থীদের জন্য হতাশাজনক আর কিছু হতে পারে না। এমন পরিস্থিতিতে, পুরো সপ্তাহের জন্য আপনাকে এই বিরক্তিকর পরিবেশে থাকতে হবে। যার কারণে আপনার মানসিক চাপও বাড়বে।

সিংহ :

এই সপ্তাহে আপনার স্বাস্থ্যকে অবহেলা করবেন না এবং যতটা সম্ভব অ্যালকোহল পান করা থেকে বিরত থাকুন। প্রার্থনার মাধ্যমে এই সপ্তাহে আপনার ইচ্ছা পূরণ হবে এবং সৌভাগ্য আসবে। প্রতিটি ঋণ পরিশোধ করতে সক্ষম হবেন। পরিবারের অন্যান্য সদস্যদের মধ্যে পারিবারিক বিবাদ হতে পারে, যার কারণে পারিবারিক শান্তিও বিঘ্নিত হতে পারে। যদিও, এই সময় আপনাকে অন্যের বিষয়ে হস্তক্ষেপ এড়াতে নির্দেশ দেওয়া হচ্ছে, অন্যথায় আপনি তাদের বিবাদে ফেঁসে যেতে পারেন।

কন্যা:

আসন্ন মানসিক চাপকে আপনার উপর কর্তৃত্ব করতে দেবেন না। স্বাস্থ্যের ক্ষেত্রে শৃঙ্খলা মেনে চলুন এবং সুস্থ থাকুন। ব্যক্তিগত জীবনে আপনার পিতামাতা বা বড় ভাইবোনের অত্যধিক হস্তক্ষেপ আপনাকে এই সপ্তাহে মানসিক চাপ দিতে পারে। একা বোধ করবেন। পোষ্য প্রাণীদের সঙ্গে সময় কাটাতে পারেন। মন হালকা হবে। আপনি যদি একজন ব্যবসায়ী হন, হঠাৎ করে নতুন গ্রাহক এবং বিনিয়োগকারীর সাথে দেখা করার সুযোগ পেতে পারেন।

তুলা:

সপ্তাহের শুরুতে জাতকের সময় ভালো কাটবে না। স্বাস্থ্য সমস্যার মধ্যে পড়বেন। অনিদ্রায় ভুগতে পারেন। সপ্তাহের মাঝের দিকে আবার পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে, ইতিবাচক অবস্থা থাকবে। ভালো ঘুম হবে, মনমেজাজও ফুরফুরে থাকবে। সপ্তাহের শেষের দিকে পরিজন ও বন্ধুবান্ধবদের নিয়ে ব্যস্ত থাকবেন, শিশুদের স্বাস্থ্য নিয়ে সামান্য উদ্বেগ থাকবে।

বৃশ্চিক:

সপ্তাহের গোড়ায় জাতকের পরিস্থিতি ভালো থাকবে। কাজে, ব্যবসায় নিজের পারদর্শিতা দেখাতে পারবেন। অধস্তন কর্মীদের সাহায্যে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। সপ্তাহের মাঝের সময়টা ভালো থাকবে না। ষড়যন্ত্রের শিকার হতে পারেন, চোখকান খোলা রাখুন। কথা বলুন সাবধানে। সপ্তাহের শেষের দিকটা আবার ভালো কাটবে। ব্যবসা বাড়বে, নতুন বিনিয়োগের কথা ভাবতে পারেন। তবে কোথাও সই করার আগে ভালো করে পড়ে নেবেন।

ধনু:

সপ্তাহের গোড়ায় জাতকের সময় ভালো কাটবে। কাজে ব্যস্ত থাকবেন। বড় অর্ডার পেতে পারেন। বাবা-মায়ের স্বাস্থ্য ভালো থাকবে। বেশি কাজ করে ক্লান্ত হয়ে পড়ার সম্ভাবনা। সপ্তাহের মাঝে মন মেজাজ ভালো থাকবে। আগের বিনিয়োগ থেকে কিছু লাভ পেতে পারেন। উপার্জনের রাস্তা বাড়বে। সপ্তাহের শেষ দু’দিন কাজে মনোযোগ থাকবে না। দায়িত্ব পালনে অনীহা বাড়বে। কাজ ও পরিবার— দু’ ক্ষেত্রেই তার প্রভাব পড়বে।

মকর:

সপ্তাহের শুরুতে পূর্বের কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারবেন। কঠিন পরিশ্রমের ফল পাবেন। কোথাও ভ্রমণে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। সপ্তাহের মাঝে আপনার আত্মবিশ্বাস বাড়বে। নতুন বিনিয়োগ করতে পারেন। কাজের ক্ষেত্রে অকারণ তর্ক এড়িয়ে যান। সপ্তাহের শেষ দিকে অনেকটা সময় সন্তানের সঙ্গে কাটাতে পারবেন। আর্থিক লাভ হতে পারে। পুরনো কোনও বন্ধুর সঙ্গে দেখা হওয়ার সম্ভাবনা।

কুম্ভ:

সপ্তাহের শুরুতে চারপাশের পরিস্থিতি কঠিন হয়ে উঠতে পারে। কাজের ক্ষেত্রেও সমস্যা তৈরি হতে পারে। নিজের ব্যবহারের জন্য সমস্যায়ে পড়তে পারেন। সপ্তাহের মাঝে মানসিক শান্তি ফিরে পাবেন। বন্ধুদের সঙ্গে ভ্রমণের পরিকল্পনা করতে পারেন। সব বিষয়ে এই সময়ে পরিবারের সমর্থন পাবেন। সপ্তাহের শেষ দিকে ব্যবসায়ে বড় কোনও অর্ডার পেতে পারেন। স্ত্রীর সঙ্গে পূর্বের ঝগড়া মিটে যাবে।

মীন:

সপ্তাহের শুরতে বাড়ির কাজে অনেকটা সময় যাবে। ব্যবসায়ে নতুন অংশীদার আসবে। অফিসে পদোন্নতির আশা করতে পারেন। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ মিটে যাবে। সপ্তাহের মাঝে চারপাশের পরিস্থিতি বিরক্তিকর হয়ে উঠতে পারে। আগের বিনিয়োগ থেকে কিছু আর্থিক ক্ষতি হতে পারে। সপ্তাহের শেষ দিকে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসবে। উত্তেজনায় কোনও সিদ্ধান্ত নেবেন না।


আরও খবর



চীনের মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে গভীর রাতে একটি মহাসড়কের একাংশ ধসে অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও অনেকেই। বুধবার (১ মে) আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, বুধবার স্থানীয় সময় রাত ২টা ১০ মিনিটের দিকে মেইঝো শহর এবং ডাবু কাউন্টির মধ্যে সংযোগ স্থাপনকারী এস১২ হাইওয়ের ১৭.৯ মিটার (৫৮.৭ ফুট) প্রসারিত অংশ ধসে পড়ে। এতে ১৮টি গাড়িতে কয়েক ডজন লোক সেখানে আটকা পড়ে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, স্থানীয় সময় বেলা ১১টা ৪৫ মিনিট পর্যন্ত ১৯ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে এবং ৩০ জনকে হাসপাতালে জরুরি সেবা দেয়া হচ্ছে। তবে হাসপাতালে যারা চিকিৎসা নিচ্ছেন তাদের জীবন বর্তমানে ঝুঁকির মধ্যে নেই।

এদিকে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সিসিটিভি জানিয়েছে, ঘটনার পরপরই উদ্ধার অভিযানে সহায়তার জন্য কর্তৃপক্ষ প্রায় ৫০০ জনকে ঘটনাস্থলে পাঠিয়েছে। তবে ঠিক কী কারণে মহাসড়কটি ধসে পড়েছে তা এখনো স্পষ্ট না।


আরও খবর



দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে, ৪২.৬ ডিগ্রি

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:শনিবার ২০ এপ্রিল ২০24 | অনলাইন সংস্করণ
যশোর প্রতিনিধি

Image

মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে। শনিবার বিকেলে ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার যশোরে তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার দুপুর ২টা পর্যন্ত তাপমাত্রা রেকর্ড হয় ৪১ ডিগ্রি সেলসিয়াস, যা চলতি বছরের সর্বোচ্চ।

শনিবার গত কয়েকদিনের সব রেকর্ড ভেঙে তাপমাত্রা হয় ৪২.৬ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে চুয়াডাঙ্গায় শনিবার বিকেল তিনটায় তাপমাত্রা উঠেছে ৪২.৩ ডিগ্রি সেলসিয়াসে। চলমান মৌসুমের এই এলাকার সর্বোচ্চ তাপমাত্রা এটি। চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক রাকিবুল হাসান এই তথ্য জানান।

চুয়াডাঙ্গায় তীব্র দাবদাহ অব্যাহত রয়েছে। সকাল থেকেই রোদের তাপ ও ভ্যাপসা গরম। জনজীবন হয়ে পড়েছে দুর্বিষহ। তীব্র রোদের তাপে মানুষ বাইরে আসতে পারছেন না। সকাল ৯টার পর থেকে রোদের তাপ অসহনীয় হয়ে উঠেছে।


আরও খবর



রাজধানীর শিশু হাসপাতালে আগুন

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর শিশু হাসপাতালের কার্ডিওলজি ওয়ার্ডে আগুন লাগার ঘটনা ঘটেছে। শুক্রবার (১৯ এপ্রিল) বেলা ১টা ৪৭ মিনিটে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এখনো আগুন নিয়ন্ত্রণে আসেনি। নিয়ন্ত্রণে কাজ চলছে।

তিনি বলেন, আজ শুক্রবার ১টা ৪৭ মিনিটে শিশু হাসপাতালে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে দ্রুত প্রথমে দুই ইউনিট ও পরে আরও তিন ইউনিট হাসপাতালে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করছে। এখন পর্যন্ত পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।


আরও খবর



নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত দুই

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নরসিংদী প্রতিনিধি

Image

নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। শনিবার (১১ মে) ভোরে ড্রিম হলিডে পার্কের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মাইক্রোবাস চালক সালাম (৪৩) ও যাত্রী পিয়াল (২৬)। আহতরা হলেন, আকিব(২৬), সাকিব (২৬) ও অমিত (২৭)। তারা প্রত্যেকেই মাইক্রোবাসের যাত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসা একটি মাইক্রোবাস ড্রিম হলিডে পার্কের সামনে এলে বিপরীত দিক থেকে আসা একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ২ জন মারা যান।

ইটাখোলা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) ইলিয়াছ আহমেদ বলেন, ঘাতক বাসটি পালিয়ে যাওয়ার সময় ভুলতা এলাকা থেকে আটক করেছে হাইওয়ে থানা পুলিশ। এ ঘটনায় পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।


আরও খবর



চেলসিকে হারিয়ে ফের এফএ কাপের ফাইনালে সিটি

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

চ্যাম্পিয়নস লিগ ধরে রাখার স্বপ্ন ভেঙে গেলেও ম্যানচেস্টার সিটির সামনে এখন লিগ শিরোপা ও এফ এ কাপের ট্রফি জয়ের সুবর্ণ সুযোগ। সে পথে একধাপ এগিয়ে গেল পেপ গার্দিওলার দল।

শনিবার (২০ এপ্রিল) ওয়েম্বলিতে চেলসিকে ১-০ ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয়বার এফএ কাপের ফাইনালে উঠলো সিটিজেনসরা।

ম্যাচের ৮৪তম মিনিটে একমাত্র গোলটি আসে সিটির বার্নান্দো সিলভার পা থেকে। এর আগে, একাধিক গোলে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি সিটি।

অন্যদিকে চেলসি প্রথমার্ধে বেশ কিছু সুযোগ তৈরি করেও গোলের দেখা পেতে ব্যর্থ হয়।

প্রথমার্ধে বলের দখলে এগিয়ে থেকেও লক্ষ্যে কোনো শটই নিতে পারেনি সিটি। অন্যদিকে চেলসির লক্ষ্যে শট ছিল তিনটি।

ম্যাচের ২৯তম মিনিটে গোলের সুবর্ণ সুযোগ হারান নিকোলাস জ্যাকসন। সিটির গোলকিপার ওর্তেগাকে একা পেয়েও সুযোগ নষ্ট করেন সেনেগালের এই স্ট্রাইকার।

গত বছর এফএ কাপের ট্রফি জিতেছিল ম্যান সিটি। এ নিয়ে তৃতীয়বার টানা দুই বছর ফাইনালে উঠল ইংলিশ জায়ান্টরা। আগের দুটি ছিল ১৯৩৩-৩৪ ও ১৯৫৫-৫৬ সালে। ফাইনালে ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ নির্ধারণ হবে রোববার (২১ এপ্রিল)। ম্যানচেস্টার ইউনাইটেড-কোভেন্ট্রি সিটির মধ্যে জয়ী দল খেলবে ফাইনালে তাদের বিপক্ষে খেলবে।


আরও খবর