আজঃ মঙ্গলবার ১৪ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল (২০ ফেব্রুয়ারি ২০২২)

প্রকাশিত:রবিবার ২০ ফেব্রুয়ারী ২০22 | হালনাগাদ:রবিবার ২০ ফেব্রুয়ারী ২০22 | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল ২০ ফেব্রুয়ারি ২০২২ রবিবার , চাঁদের যোগাযোগ দিনরাত কন্যা রাশিতে থাকবে যখন হস্ত এবং চিত্রা নক্ষত্র কার্যকর হবে। নক্ষত্রের অবস্থান, আজকের দিনটি সিংহ রাশির জাতকদের জন্য চমৎকার হবে। অন্যান্য সমস্ত রাশির জন্য আজ নক্ষত্ররা কী বলে, প্রতিদিনের রাশিফল দেখুন।

মেষ রাশি:

মেষ রাশির জাতকদের জন্য আজ বাড়িতে প্রেম ও বোঝাপড়া দেখা যাবে। আপনি একটি প্রকল্প গবেষণা কাজ করতে পারেন. ব্যবসায়ীদের সততার সাথে কাজ করতে হবে। কোর্ট-কাচারি কাজ থেকে রেহাই পেতে পারেন। বাস্তবতা মাথায় রেখে অর্থনৈতিক পরিকল্পনা করুন। বন্ধুদের সাথে কিছু জিনিস শেয়ার করতে পারেন। আজ আপনি আপনার দায়িত্ব সময়মত পালন করতে সক্ষম হবেন। ঝুঁকি এবং সমান্তরাল কাজ এড়িয়ে চলুন.

বৃষ রাশি:

বৃষ রাশির জাতক জাতিকারা আজ ভালো খবর পাবেন। সম্মানিত ব্যক্তির নির্দেশনা পাবেন। লাভের নতুন পথ দেখা যাবে। ছোট ছোট প্রলোভন থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করুন। যারা একসাথে কাজ করে তাদের কাছ থেকে আপনি সুখ পাবেন। কোনো সম্পত্তি নিয়ে গর্ববোধ করবেন। দীর্ঘদিন ধরে আটকে থাকা কাজগুলো সম্পন্ন হতে শুরু করবে।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকদের জন্য আজ নিজের জন্য সময় বের করা ভালো হবে। পারস্পরিক আস্থার সাহায্যে পারিবারিক সম্পর্ক মজবুত হবে। ব্যবসায়িক ক্ষেত্রে ভালো ফল পাবেন। শিক্ষাক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য দিনটি শুভ। প্রতিশ্রুতি না রাখায় বন্ধুরা রাগান্বিত হতে পারে। আপনার আয় ভালো হবে। দ্রুত সাফল্যের তাগিদে অনুপযুক্ত কাজে মনোযোগ দেবেন না।

কর্কট রাশি:

আজ আপনি আপনার কথা বলার সুযোগ পাবেন। পরিবারের একজন সদস্য আপনার সম্মান বৃদ্ধি করবে। অগ্রগতির জন্য নতুন উপায় এবং বিকল্পগুলি সন্ধান করা প্রয়োজন। কাজের সম্প্রসারণের জন্য ঋণ নিতে হতে পারে। অর্থের দিক থেকে সাফল্য পাওয়া যেতে পারে। প্রপার্টি ডিলারের জন্য আজকের দিনটি বেশি লাভজনক। অতিরিক্ত ব্যয় নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন।

সিংহ রাশি:

আজ অন্যরা কী বলছে তা শুনুন। কর্মকর্তাদের বিশেষ স্বীকৃতি দেওয়া হবে। আজ অন্যদের দেওয়া অর্থ প্রাপ্তি হতে পারে। অপ্রয়োজনীয় খরচ কমিয়ে দিন। কর্মক্ষেত্রে আপনার অনুকূলে পরিবর্তন আসতে পারে। আপনি উপার্জনের নতুন উত্স দেখতে পাবেন। অর্থনৈতিক অবস্থা আগের চেয়ে শক্তিশালী হবে। কোনো বড় অনুষ্ঠানে বন্ধুদের সহযোগিতা পাবেন।

কন্যা রাশি:

আজ অনেক কথাবার্তা হবে, যা আপনার মনকে খুশি করবে। জ্ঞানী এবং প্রবীণ ব্যক্তিদের সাথে কাজ করার সুযোগ মিস করবেন না। এ সময় ব্যবসায়ীদের খুবই সতর্ক থাকতে হবে। স্থায়ী সম্পদের ক্রয়-বিক্রয় হতে পারে। আর্থিক বিষয়ে অনুকূলে সমাধান হতে পারে।

তুলা রাশি:

আজ অন্যদের সাথে রাজনীতির বাইরে থাকার চেষ্টা করুন। নতুন কিছু চেষ্টা করার উদ্যম এবং আবেগ মনের মধ্যে দৃশ্যমান হবে। খাদ্য ও পানীয় ব্যবসায়ীদের জন্য ভালো সময়। আপনার সন্তানরা আপনাকে ব্যবসায় সম্পূর্ণভাবে সহায়তা করবে। পুঁজির সঠিক বিনিয়োগ সম্পর্কে উদ্বিগ্ন হন। শিক্ষার্থীরা বিশেষজ্ঞ শিক্ষকদের সাহায্য পাবেন। কাউকে অতিরিক্ত বিশ্বাস করা চাপের হতে পারে।

বৃশ্চিক রাশি:

আজ আপনার উদার মনোভাব মানুষকে অনেক প্রভাবিত করবে। অনলাইনে নতুন গহনা কেনার সুযোগ পেতে পারেন। দ্রুত অর্থ উপার্জনের জন্য ভুল স্কিমে পুঁজি বিনিয়োগ করবেন না, সতর্ক থাকুন। পড়াশোনায় আপনার পারফরম্যান্স ভালো হবে। আপনি যদি বীমা বা বিনিয়োগ সম্পর্কিত কোনও পরিকল্পনা করেন তবে দিনটি আপনার জন্য শুভ হবে। বিবাহিতরা সন্তানের সুখ পাবেন।

ধনু রাশি:

আজ আপনার দৈনন্দিন রুটিনে পরিবর্তন আনার চেষ্টা করুন। এই সময়ের মধ্যে আপনার যে কোনো শখ বা দক্ষতাকে পূর্ণ করার চেষ্টা করুন। নতুন কোনো কাজ শুরু করার মন স্থির করবেন। একসাথে কাজ করবে। ব্যবসা সংক্রান্ত কোনো বড় সমস্যার সমাধান হতে পারে। আর্থিক বিষয়ে মনোনিবেশ করলে মন শান্ত থাকবে। দোকান সংক্রান্ত উদ্বেগ থাকবে।

মকর রাশি:

আজকের দিনটি নতুন আশা নিয়ে শুরু হবে। বাড়ি থেকে কাজ করা লোকজনের কাজ সময়মতো সম্পন্ন হবে। রিয়েল এস্টেট মানুষ ডিসকাউন্ট অফার করতে পারেন. জীবনসঙ্গীর নামে করা কাজে সুবিধা হবে। ব্যবসায় কোনও পরিবর্তন করার আগে, আপনাকে অবশ্যই আপনার সিনিয়রদের সাথে পরামর্শ করতে হবে। বাড়িতে নতুন অতিথির আগমনের খবর পেতে পারেন।

কুম্ভ রাশি:

আজ ছোটখাটো বিষয়ে রাগ করা এড়িয়ে চলুন। কোনো বিশেষ বিষয়ে আপনার চিন্তাভাবনা বদলে যেতে পারে। অনলাইনে ব্যবসা করছেন, ব্যবসা বাড়াতে তাদের উচিত নতুন পরিকল্পনা করা। কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার সময় পরিবারের সদস্যদের মতামত গুরুত্বপূর্ণ হবে। স্থবির পরিকল্পনা আবার শুরু করার এখনই উপযুক্ত সময়।

মীন রাশি:

মীন রাশির জাতক জাতিকাদের জন্য আজকের দিনটি আপনার জন্য ভালো যাবে। কর্মক্ষেত্রে আপনার প্রতিভা দেখানোর সুযোগ পাবেন। আয় বাড়ানোর কিছু ভালো সুযোগও পেতে পারেন। গুরুত্বপূর্ণ লেনদেনের ব্যাপারে সতর্ক থাকুন। আপনি একটি কবিতা বা একটি গল্প লিখতে পারেন. নেটওয়ার্কিং সামাজিক ফ্রন্টে উপকারী প্রমাণিত হবে। পরিবারে আপনার ইতিবাচক আচরণ মানুষকে মুগ্ধ করবে।


আরও খবর



রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের উদয়পুর ৯০ ডিগ্রি এলাকায় সীমান্ত সড়কের কাজে নিয়োজিত একটি ডাম্প ট্রাক খাদে পড়ে ছয় শ্রমিক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও আটজন। বুধবার (২৪ এপ্রিল) বিকেলে এ দুর্ঘটনা ঘটে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, হতাহত শ্রমিকদের বাড়ি রংপুর অঞ্চলে। তারা উদয়পুর বাঘাইছড়ি সীমান্ত সড়কের ১৭ কিলোমিটার নামক স্থানে হারিজাপাড়া সেতু নির্মাণ কাজে নিয়োজিত ছিলেন। কাজ শেষ হওয়ার কারণে বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে কর্মস্থল থেকে ফিরছিলেন তারা।

সাজেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অতুলাল চাকমা জানান, স্থানীয়ভাবে খবর নিয়ে যেটা জেনেছি যারা গাড়িতে ছিলেন সবাই সীমান্ত সড়কের কাজে নিয়জিত শ্রমিক। এই সড়কে অনেক স্থানে উঁচু নিচু পাহাড় আছে। উদয়পুর সড়কের ৯০ ডিগ্রি নামক স্থানে গাড়ি নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার বলেন, আনুমানিক বিকেল সাড়ে ৫টার দিকে সাজেকের উদয়পুর সীমান্ত সড়কের কাজ শেষে খাগড়াছড়ির দিকে ফেরার পথে একটি ডাম্প ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। গাড়িটিতে মোট ১৭ জন শ্রমিক ছিলেন। যার মধ্যে ৬ শ্রমিক মারা গেছেন। আহত হয়েছেন আরও ৮ জন। দুর্গম এলাকা হওয়ায় উদ্ধার কাজ কঠিন। পুলিশ ও সেনাবাহিনী আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠিয়েছে।


আরও খবর



মিয়ানমার চেকপোস্টে বাংলাদেশিকে গুলি করে হত্যা

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১২ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
মোহাম্মদ ফারুক, কক্সবাজার

Image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে আবুল কালাম নামে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে দেশটির বিদ্রোহী গোষ্ঠি আরাকান আর্মি। তিনি নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের বামহাতির ছড়া এলাকার মো. বদিউজ্জামানের ছেলে। রোববার (১২ মে) সকালে এ ঘটনা ঘটে।

বিশেষ একটি সূত্রে জানা গেছে, নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর অধীনস্থ ফুলতলী বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার-৪৮/২ এস এর জিরো লাইন অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে অনুপ্রবেশ করেন আবুল কালাম। ওই সময় মিয়ানমারের বান্ডুলা চেকপোস্ট এলাকায় আরাকান আর্মি তাকে গুলি করে হত্যা করে। সূত্রটি আরও জানায়, মরদেহটি বর্তমানে মিয়ানমারের অভ্যন্তরে আরাকান আর্মির হেফাজতে রয়েছে।

নিহত আবুল কালাম বাংলাদেশ থেকে মিয়ানমারে খাদ্য সামগ্রী ও ইয়াবা চোরাচালানের সঙ্গে জড়িত ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

গত কয়েকদিন আগে চোরাচালানের জন্য মিয়ানমার অনুপ্রবেশ করার সময় ৫ বাংলাদেশি মাইনবিস্ফোরণে আহত হয়েছিলো।


আরও খবর



ব্রাজিলে ভারী বৃষ্টিতে নিহত ৩৯, নিখোঁজ ৭০

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় রাজ্য রিও গ্র্যান্ডে ডো সুলে ভারী বৃষ্টিপাতের কারণে বন্যা দেখা দিয়েছে। এ বন্যায় কমপক্ষে ৩৯ জন মারা গেছেন এবং ৭০ জন নিখোঁজ রয়েছেন।

মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর রয়টার্সের

আর্জেন্টিনা ও উরুগুয়ে সীমান্ত লাগোয়া রিও গ্রান্দে দো সুল রাজ্যে গত সোমবার থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। আগামী কয়েকদিনে আরও ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এ রাজ্যের ৪৯৭টি শহর ক্ষতিগ্রস্ত হয়েছে। মৃত্যু ও নিখোঁজের পাশাপাশি এসব শহরের অন্তত ২৪ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে।

রাজ্যের গভর্নর এদোয়ার্দো লেইতে গতকাল সাংবাদিকদের বলেন, বৃষ্টিতে রিও গ্রান্দে দো সুলের বেশ কয়েকটি শহরের রাস্তাঘাট পানির নিচে তলিয়ে গেছে। বেশ কয়েকটি সড়ক ও সেতু ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া অনেক জায়গায় ভূমিধস দেখা দিয়েছে। স্থানীয় বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, কয়েক বছরের মধ্যে রাজ্যটিতে এবারের ঝড় ও বৃষ্টিতে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। রাজ্যজুড়ে নদনদীর পানি এখনো বাড়ছে, বহু এলাকা বন্যাকবলিত হয়েছে।

এদিকে দুর্যোগের মধ্যেই গত বৃহস্পতিবার রাজ্যটি পরিদর্শনে যান ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা দা সিলভা। সেখান গিয়ে তিনি রাজ্যের গভর্নরের সঙ্গে উদ্ধার অভিযানের বিষয়ে আলাপ করেন।


আরও খবর



আবারও হাসপাতালে খালেদা জিয়া

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আবারও হাসপাতালে গেলেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। আজ বুধবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটে দিকে তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে পৌঁছান।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সিদ্ধান্তক্রমে শারীরিক কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষার হাসপাতালে এসেছেন বিএনপি চেয়ারপারন। আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি তার গুলশানের ভাড়া বাসা ফিরোজা থেকে এভারকেয়ার হাসপাতালের উদ্দেশে রওনা দেন। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে হাসপাতালে পৌঁছান।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা, লিভারের রোগ ও হৃদরোগে ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকবার নানা অসুস্থতা নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।


আরও খবর



জয়পুরহাটে ট্রাক্টর-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
সুজন কুমার মন্ডল, জয়পুরহাট

Image

জয়পুরহাটে ট্রাক্টর-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ২ জন ধানকাটা শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। তাদের উদ্ধার করে জয়পুরহাট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় জয়পুরহাট-আক্কেলপুর সড়কের দাদড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত কৃষি শ্রমিকরা হলেন- জেলার পাঁচবিবি উপজেলার সালুয়া গ্রামের জীতেন বর্মন ও বড় মানিক গ্রামের ইদ্রিস আলী।

আহতরা হলেন- পাঁচবিবি উপজেলার সালুয়া গ্রামের মৃত উতিন বর্মনের ছেলে সুনীল বর্মন (৪৫) একই গ্রামের আসির উদ্দিনের ছেলে ইসমাইল (৪৩) তোনসেনের ছেলে আজিজুল ইসলাম (৪৫)।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: হুমায়ুন কবির এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নওগাঁ জেলার রানীনগর এলাকা থেকে ধান কেটে কয়েকজন শ্রমিক সিএনজিতে করে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার নিজ বাড়িতে ফিরছিলেন। দাদরা নামক এলাকায় অপর দিক থেকে আসা একটি ট্রাক্টরের সাথে সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন।

তিনি জানান, এতে আহত হন আরো চারজন। তাদের উদ্ধার করে জয়পুরহাটের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহদের মধ্যে একজনের অবস্থা সঙ্কটজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।


আরও খবর