আজঃ রবিবার ০৫ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল

প্রকাশিত:বুধবার ১৯ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বুধবার ১৯ অক্টোবর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

কেমন কাটবে আজকের দিন? কাদের হাতে টাকা আসার যোগ আছে? কাদের নিতে হবে শরীরের যত্ন? জানুন রাশিফল।

মেষ: পেশাগত প্রচেষ্টা জোরদার হতে পারে। দায়িত্বশীল সহকর্মীর সাহায্য মিলবে। প্রতিপত্তি বৃদ্ধির প্রভাব পড়তে শুরু করবে। ব্যবসায়িক কাজে সহযোগিতা মিলবে। সার্বিক পরিবেশ ইতিবাচক থাকবে। প্রতিজ্ঞা পূরণ করা সম্ভব হবে, ধৈর্য বাড়বে। সকলের সমর্থন সঙ্গে থাকবে। চিন্তা ভাবনার বিস্তার দরকার। যে কোনও বাধা আপনাআপনি দূর হয়ে যাবে।

বৃষ: প্রত্যাশিত ফলাফল লাভ করা যাবে। লাভের প্রচেষ্টা গতি পাবে। ব্যক্তিগত প্রদর্শনের উপর নজর দিতে হবে। সকলের সহযোগিতা পাওয়া যাবে। গতি বজায় রাখতে হবে। লাভ বাড়বে। জয়ের চেতনা বাড়বে। বিভিন্ন কাজ সুসম্পন্ন হওয়ার সম্ভাবনা। সম্পর্কের উন্নতি হবে। ব্যবসা শক্তিশালী হবে।প্রতিকার: অনুগ্রহ করে মাকে মিষ্টি কিছু কিনে দিতে হবে।

মিথুন: অর্থ লেনদেনের দিকে নজর রাখতে হবে। পুরনো বিতর্কিত বিষয় থেকে বেরিয়ে আসতে হবে। তাড়াহুড়ো করা যাবে না। নিজে থেকে কোনও বিষয়ে অতিরিক্ত উদ্যোগী না হওয়াই ভাল। কাজের গতি প্রভাবিত হতে পারে। বিনিয়োগের বিষয়ে আগ্রহ থাকবে। ব্যবসায়িক কাজে সতর্কতা বজায় রাখতে হবে। পেশাগত প্রচেষ্টা স্বাভাবিক হবে। ব্যবসা সম্প্রসারণের দিকে নজর দিতে হবে। ধৈর্য রাখতে হবে।প্রতিকার: অনুগ্রহ করে ১০৮ বার গায়ত্রী মন্ত্র জপ করতে হবে।

কর্কট: কর্মজীবন, ব্যবসায় শুভ ইঙ্গিত। সিস্টেম ম্যানেজমেন্ট শক্তিশালী থাকবে। আর্থিক সমস্যার সমাধান হবে। দৃঢ় সংকল্প রাখতে হবে। শিল্প দক্ষতা শক্তিশালী হবে। সঠিক পথেই চলার সম্ভাবনা। সাহস বাড়বে। লক্ষ্য স্থির রাখতে হবে। নতুন কাজে আগ্রহ বাড়বে। দায়িত্ব পালনে স্বচ্ছন্দ হওয়া যাবে। শিল্প বাণিজ্যের প্রসার ঘটবে।প্রতিকার: অনুগ্রহ করে হনুমান মন্দিরে ঘিয়ের প্রদীপ নিবেদন করতে হবে।

সিংহ: সুনাম ও সম্মান বৃদ্ধি পাবে। লক্ষ্য ত্বরান্বিত হবে। সাহস বাড়বে। সংগ্রহ সুরক্ষা বৃদ্ধি করবে। ব্যাঙ্কিং কাজে আগ্রহ বাড়বে। ব্যবসায়িক প্রচেষ্টা তৈরি হবে। সম্পদ বৃদ্ধি পাবে। ব্যবসা ভাল হবে। লাভ বেশি হবে। কর্মক্ষেত্রে ইতিবাচকতা বাড়বে।প্রতিকার: অনুগ্রহ করে ভৈরব মন্দিরে নারকেল নিবেদন করতে হবে।

কন্যা: অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২।পেশাগত ব্যবসায় দ্বিধা কম হবে। কাঙ্ক্ষিত সাফল্য পাওয়া যাবে। ব্যবসায়িক কার্যক্রম বৃদ্ধি পাবে। বস্তু ও ধারণার আদান-প্রদান বাড়বে। পেশাজীবীরা ভ্রমণ করতে পারেন। পরিকল্পনার গতি বাড়বে। কারও সঙ্গে ঘনিষ্ঠতা বাড়তে পারে। অর্থনৈতিক দিক শক্তিশালী হবে।প্রতিকার: অনুগ্রহ করে একটি কালো কুকুরকে রুটি খেতে দিতে হবে।

তুলা: পেশাদারিত্ব বজায় রাখতে হবে। নিজের প্রজ্ঞায় সকলেই প্রভাবিত হবেন। ঘনিষ্ঠ এবং সহকর্মীরা সহায়ক হবেন। কোনও রকম প্রলোভনে পা দেওয়া যাবে না। কেরিয়ার, ব্যবসা ইতিবাচক হবে। পরিবারের সদস্যদের সমর্থন পাওয়া যাবে। সক্রিয় ভাবে কাজ করলে পৈতৃক ব্যবসা কার্যকর হবে। সম্পদের উপর লক্ষ্য স্থির রাখতে হবে।প্রতিকার: অনুগ্রহ করে বটগাছের নিচে ঘিয়ের প্রদীপ জ্বালাতে হবে।

বৃশ্চিক: পরিকল্পনা প্রচেষ্টায় গতি বজায় রাখতে হবে। সক্রিয় থাকলে যুক্তিবোধ বাড়বে। প্রয়োজনীয় কাজ ত্বরান্বিত হওয়ার সম্ভাবনা। পেশাদারদের কাছ থেকে সমর্থন পাওয়া যাবে। আত্মবিশ্বাস বৃদ্ধি হবে। আর্থিক শক্তি বজায় থাকবে। কর্মজীবন ব্যবসায় মনোযোগ বজায় রাখতে হবে। লাভের হার ভাল হবে।প্রতিকার: অনুগ্রহ করে বৃদ্ধাশ্রমে কম্বল দান করতে হবে।

ধনু: প্রতারণার সম্ভাবনা, সতর্ক থাকতে হবে। খুব তাড়াতাড়ি অপরিচিতদের বিশ্বাস করা যাবে না। কর্মক্ষেত্রে সহকর্মীদের আস্থা পাওয়া যাবে। প্রয়োজনীয় কাজে গতি আসবে। গুরুত্বপূর্ণ চুক্তি ধৈর্য বাড়াতে সাহায্য করবে। পেশাদারিত্ব জোরদার হবে। সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। ব্যবস্থায় বিশ্বাস রাখতে হবে।প্রতিকার: অনুগ্রহ করে গরুকে গুড় খাওয়াতে হবে।

মকর: সহযোগিতা ও অংশগ্রহণ বাড়ানোর প্রয়োজন। কঠোর পরিশ্রম করলে ফল মিলবে। অংশীদারিত্বের বিষয়গুলো অনুকূল থাকবে। পেশাগত সাফল্য বাড়বে। কর্মকর্তারা খুশি হবেন। বড় পরিকল্পনা করা দরকার। বড় শিল্প ব্যবসার সঙ্গে যুক্ত হওয়ার সম্ভাবনা। অর্থনৈতিক সমৃদ্ধি ভাল হবে। বিশ্বাসযোগ্যতা বৃদ্ধি পাবে। কাজে স্বচ্ছতা আসবে।প্রতিকার: অনুগ্রহ করে শিশুদের ক্ষীর খাওয়াতে হবে।

কুম্ভ: পদ্ধতিগত বিভ্রান্তি থেকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যক্তিগত বিষয়ে স্বাচ্ছন্দ্য বোধ হতে পারে। আর্থিক দিক মিশ্র থাকবে, নজর রাখতে হবে। ঋণ এড়িয়ে চলাই ভাল। কাছের মানুষের পরামর্শ নেওয়া প্রয়োজন। লক্ষ্য স্থির রাখা দরকার। পেশাগত ব্যবসা মিশ্র থাকবে। প্রস্তুতি নিয়েই এগিয়ে যেতে হবে।প্রতিকার: অনুগ্রহ করে সূর্যের পুজো করতে হবে।

মীন: অর্থনৈতিক উন্নতির সুযোগ বাড়বে। বিভিন্ন ক্ষেত্রে ভাল ফলের সম্ভাবনা। পেশাদারিত্ব বজায় থাকবে। নতুন কোনও কাজ শুরু করা যেতে পারে। সহকর্মীদের প্রতি আস্থা বাড়বে। দূরের যাত্রা সম্ভব। সব ক্ষেত্রে উল্লেখযোগ্য ফলাফল করা হবে। কর্মজীবন ব্যবসায় গতি বজায় রাখবে।প্রতিকার: অনুগ্রহ করে ভৈরব মন্দিরে গিয়ে পুজো দিতে হবে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



আবারও হাসপাতালে খালেদা জিয়া

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আবারও হাসপাতালে গেলেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। আজ বুধবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটে দিকে তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে পৌঁছান।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সিদ্ধান্তক্রমে শারীরিক কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষার হাসপাতালে এসেছেন বিএনপি চেয়ারপারন। আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি তার গুলশানের ভাড়া বাসা ফিরোজা থেকে এভারকেয়ার হাসপাতালের উদ্দেশে রওনা দেন। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে হাসপাতালে পৌঁছান।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা, লিভারের রোগ ও হৃদরোগে ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকবার নানা অসুস্থতা নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।


আরও খবর



ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি পদে দায়িত্ব নেওয়াকে কেন্দ্র করে বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি পদ থেকে ব্যারিস্টার এ এম খোকনকে দেওয়া অব্যাহতিপত্র প্রত্যাহার করা হয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক জিয়াউর রহমান এ অব্যাহতিপত্র প্রত্যাহারের চিঠি পৌঁছে দেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্টের ইউনিটের সাধারণ সম্পাদক গাজী মো. কামরুল ইসলাম নিশ্চিত করেন।

এ বিষয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি পদ থেকে ব্যারিস্টার খোকনকে দেওয়া অব্যাহতিপত্র প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

এর আগে ২০ এপ্রিল দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সুপ্রিম কোর্ট বারের সভাপতির পদ নেওয়ায় ব্যারিস্টার খোকনকে সিনিয়র সহ-সভাপতি পদ থেকে অব্যাহতি দেয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটি।


আরও খবর



২ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

চলমান তাপপ্রবাহের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর ১৮ জনের মৃত্যুর ঘটনায় প্রাথমিক, মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার ক্লাস আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ সোমবার বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

এদিন আদালতে সংশ্লিষ্ট বিষয়ে কয়েকটি দৈনিক পত্রিকার নিউজ উপস্থাপন করেন আইনজীবী মো. মনির উদ্দিন। তিনি আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (২০ এপ্রিল) দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয় সরকার। সে সময় বলা হয়, সারাদেশে চলমান তাপপ্রবাহ ও আবহাওয়া অধিদফতরের সতর্কতা জারির প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের আওতাধীন সব সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান পূর্বনির্ধারিত ছুটি শেষে ২১ এপ্রিল খোলার পরিবর্তে আগামী ২৮ এপ্রিল যথারীতি খুলবে। শিগগিরই এ বিষয়ে অফিস আদেশ জারি করা হবে।

এরপর শনিবার (২৭ এপ্রিল) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব আক্তারুন্নাহার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান তাপপ্রবাহের কারণে কোমলমতি শিশুদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত প্রাথমিক বিদ্যালয়গুলো ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলোর শ্রেণি কার্যক্রম চালুর বিষয়ে নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রোববার থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম চলমান থাকবে। এক শিফটে বিদ্যালয় প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলবে। আর দুই শিফটের বিদ্যালয়গুলোতে প্রথম শিফট সকাল ৮টা থেকে সকাল সাড়ে ৯টা এবং দ্বিতীয় শিফট পৌনে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত চলবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব পর্যায়ে অ্যাসেম্বলি বন্ধ থাকবে।


আরও খবর



ঈদের আগে এলো না জিম্মি নাবিকদের মুক্তির প্রহর

প্রকাশিত:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঈদের দিনও কাটাতে হবে জাহাজেই জিম্মি অবস্থায়। বিষণ্নতা, অনিশ্চয়তা ও অস্থিরতা তাই আরও জেঁকে বসেছে জিম্মি নাবিক ও পরিবারের সদস্যদের মধ্যে। উল্লেখ্য ভারত মহাসাগরে গত ১২ মার্চ জলদস্যুদের কবলে পড়া বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি আব্দুল্লাহর ২৩ নাবিকের ঈদের আগেও মুক্তি মিলছে না। এ পরিস্থিতিতে জিম্মি পরিবারের সদস্যরা কাঁদছেন স্বজনদের ঈদের আগেও ফিরে না পেয়ে। আর জিম্মিরা মন খারাপ করে আছেন এক মাসেও মুক্তি না পেয়ে।

জিম্মি নাবিক ও স্বজনদের মন খারাপ করা ঈদের মধ্যে দিয়ে যেতে হবে, এমনটি চায়নি এমভি আব্দুল্লাহর মালিকপক্ষ। নাবিকদের জিম্মিদশা শুরুর ৯ দিন পর জলদস্যুরা যোগাযোগ শুরু করার পর থেকেই মালিকপক্ষ ঈদের আগেই এ-সংক্রান্ত আলোচনা শেষ করার আশা নিয়ে তৎপর হয়েছিল। বিভিন্ন সময় জাহাজ মালিকপক্ষ এবং সরকারপক্ষ থেকেও জানানো হয়েছে যে আশার আলো দেখা যাচ্ছে। সর্বশেষ গতকাল শনিবারও চট্টগ্রামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ পুনরায় বলেন, এম ভি আব্দুল্লাহ উদ্ধারে আলোচনার বেশ অগগ্রতি হয়েছে।

রাষ্ট্র এবং জাহাজ মালিকপক্ষ আলোচনায় অগ্রগতি হয়েছে বলে জানালেও তা কতদূর হয়েছে, সে ব্যাপারে স্পষ্ট কিছুই জানানো হচ্ছে না। জাহাজ মালিকপক্ষ জানাচ্ছে, মুক্তিপণের টাকা দিয়ে নাবিক ও জাহাজ মুক্তি করতে হবে। কিন্তু মুক্তিপণ কত? কোথায়, কীভাবে তা দিতে হবে? এ ধরনের প্রশ্নগুলোর কোনো উত্তর মিলছে না। রাষ্ট্রের পক্ষ থেকেও কোনো তথ্য প্রকাশ করা হচ্ছে না। ফলে একধরনের তথ্য ঘাটতির মধ্যে রয়েছেন এমভি আব্দুল্লাহর ২৩ নাবিকের পারিবারিক সদস্যরা

তবে ঈদের আগে নাবিকসহ জাহাজ মুক্ত হচ্ছে কি না, এমন প্রশ্নের উত্তরে কেএসআরএম গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম বলেন, ঈদের আগে নাবিকসহ জাহাজটি মুক্ত হচ্ছে না। এটা প্রায় নিশ্চিত। তবে ঈদের পরপরই দ্রুত সময়ের মধ্যে মুক্তি পাওয়ার জোরালো সম্ভাবনা আছে। সেই লক্ষ্যে কাজ এগিয়ে নিচ্ছে কোম্পানি।

এখন আলোচনা কত দূর গিয়ে আটকে গেছে? যার কারণে ঈদের আগেই মুক্তি মিলছে না? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আলোচনা আটকে নেই। থেমে যায়নি। চলছে। বেশ অগ্রগতিও ঘটেছে। কিন্তু এখানে অনেকগুলো ধাপ পার হতে হচ্ছে। তাই সময় লাগছে। তিনি বলেন, জাহাজে নাবিকরা ভালো আছে। কিছুটা পানির সংকট থাকলেও তা ক্যাপ্টেন রেশনিং পদ্ধতিতে ব্যবস্থা করে নিচ্ছেন। নাবিকদের সঙ্গে পরিবার ও জাহাজ মালিকপক্ষের নিয়মিত যোগাযোগ হচ্ছে।

সাধারণ সময়ে নাবিকরা জাহাজ নিয়ে ঈদের সময়ে গভীর সমুদ্রে থাকলে ঈদের নামাজ কীভাবে পড়েন? এমন প্রশ্নের জবাবে বাংলাদেশে কর্মরত ক্যাপ্টেন নূর মোহাম্মদ বলেন, গভীর সমুদ্রে নামাজ কসর পড়লে হয়। নাবিকরা সেভাবেই পড়েন। তবে ঈদের সময়ে সাধারণত নিজেদের মধ্যে একজন খুতবা পড়েন এবং জামায়াতে নামাজ আদায় করেন। জাহাজের সহকর্মীরা কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করেন। আর সুযোগ থাকলে পার্টির আয়োজন হয়। জিম্মি জাহাজে বন্দি নাবিকদের ঈদ কেমন হতে পারে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জলদস্যুরা সদয় হয়ে যদি তাদের ঈদের নামাজ পড়তে দেয়, তাহলে তো ভালো কথা। তবে জিম্মি অবস্থায় জাহাজে তো পার্টি করার সুযোগ নিশ্চয়ই পাওয়া যাবে না। নিজেরা কোলাকুলি করে আনন্দ ভাগাভাগি হয়তো করতে পারবেন। তিনি বলেন, এই মুহূর্তে তাদের মুক্তিই আমাদের কাছে প্রধান বিষয়।

জিম্মি নাবিকদের একজনের পরিবারের সদস্য জানিয়েছেন, এখন দুই-তিন দিন পরপরই নাবিকরা পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলছেন। তারা ভালো আছেন। জলদস্যুরা সশস্ত্র পাহারা দিচ্ছে। নাবিকরা নিয়মিত কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। গত কয়েক দিনের মধ্যে জাহাজটির নোঙর আর তোলা হয়নি। একই স্থানে আছে। তিনি বলেন, নাবিকরা বুঝতে পারছেন, মালিকপক্ষ জলদস্যুদের সঙ্গে আলাপ চালিয়ে যাচ্ছে। তবে অর্থ লেনদেন শেষ না হওয়া পর্যন্ত মুক্তি মিলবে না সেটাও তারা বোঝেন। তাই মানসিকভাবে শক্ত থেকে জিম্মিজীবন শেষ করার প্রহর গুনছেন তারা।


আরও খবর



কেএনএফ সন্দেহে গ্রেপ্তার ৫২ জন দুই দিনের রিমান্ডে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বান্দরবান প্রতিনিধি

Image

বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় জড়িত কেএনএফ সন্দেহে আটক ৫২ জনকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। দুটি মামলায় তাদের রিমান্ডে পাঠানো হয়। এর মধ্যে লাল নুন বমকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইনের আদালত (আমলি আদালত) এ আদেশ দেন। পুলিশ পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত দুই দিনের রিমান্ড দেন।

কোট পুলিশ পরিদর্শক ফজলুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

রিমান্ডে পাঠানো ব্যক্তিরা হলেন, চেওচির বম, ভান লাল দিক বম, সাইরাজ বম, রুয়াল কামলিয়ান বম, গিলবার্ট বম, লাল রাম তিয়াম বম, লিয়ান নোয়াই থাং বম, নল থন বম, পেনাল বম, লাল মুন লিয়ান বম, জাসোয়া বম, জৌনুন বম, ভান লাল সম বম, লাল ধাম লিয়ান বম, রেন থন বম, সাপ লিয়ান থাং বম, লমজুয়েল বম, পাসুম বম, লাল বাউ খম বম, ভান রোয়াত ময় বম, লাল রুইয়াই বম, লাল দিন থার বম, লাল রৌয়াত লন বন, লাল ফ্লেং কিং বম, রৌসাং লিয়ান বম, লাল থাং পুই বম, ভারৌ সাং বম, লাল ইমানুয়েল বম পায়েল, লাল রিং সাং বম, মুন থাং লিয়ান বম, জেমস মিল্টন বম, রাম থাং লিয়ান বম, মেলরী বম, জিংরুথং বম, ভান রিম কিম বম, লেরী বম, নেম্পেল বম, লাল তলাহকিম বম, পারঠা জুয়েল বম, লাল নুন কিম বম, লাল নুএং বম, টিনা বম, লাল নুর জির নম, জিং রেম ঙাক বম, আল মন বম, ঙাইন কিম বম, লালসিং পার বম, শিউলি বম, লাল রোবত বম আপেল, লাল লম থার বম, মিথু সেল বম, লাল রুয়াত লিয়ান বম।

আদালতের জিআরও বিশ্বজিত সিংহ জানান, বান্দরবানের রুমায় ব্যংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় দায়ের করা দুটি মামলায় ৫৩ জনের ৫ দিনের রিমান্ডের আবেদনের পরিপ্রেক্ষিতে  ৫৭ জন আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এদের মধ্যে ৫২ জনের ২ দিনের রিমান্ড মঞ্জুর ও একজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয় আদালত।

কোট পুলিশ পরিদর্শক ফজলুল হক জানান, রাষ্ট্রপক্ষের ৫ দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে একজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি ও ৫২ জনের প্রত্যেককে দুই দিনের রিমান্ড দেয় আদালত।

এর আগে, রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় ৬৬ জনকে বান্দরবান কারাগারে পাঠিয়েছেন আদালত।


আরও খবর