আজঃ সোমবার ০৬ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল

প্রকাশিত:শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ চন্দ্র দিন-রাত বৃষ রাশিতে সঞ্চার করবে। আজ প্রথমে কৃতিক ও তার পর রোহিণী নক্ষত্রের প্রভাব থাকবে। কন্যা ও ধনু রাশির জাতকদের জন্য আজকের দিনটি ভালো। মেষ থেকে মীন রাশির জাতকদের কেমন কাটবে দিন? জেনে নিন আজকের রাশিফল।

মেষ রাশি:

আজ মেষ রাশির জাতকদের প্রতিভা ও ব্যক্তিত্ব সকলের সামনে আসবে। নিজের কাজ ভালো ভাবে পূর্ণ করতে পারবেন মেষ রাশির জাতকরা। বিরোধীরা আপনার সামনে দাঁড়াতে পারবে না। সমাজে মান-সম্মান থাকবে। বাজেট নিয়ন্ত্রণ করুন। কারণ আয়ের উৎস না-থাকায় অর্থাভাব দেখা দিতে পারে। বাড়ির সঙ্গে জড়িত কোনও কাজে ব্যয় করতে হতে পারে। ইতিবাচক দৃষ্টিভঙ্গী বজায় রাখুন।

বৃষ রাশি:

বৃষ রাশির জাতকদের জন্য শুভ যোগ সৃষ্টি হচ্ছে। স্থানান্তরের পরিকল্পনা থাকলে তা শুরু করার ভালো সময় এটি। আর্থিক পরিস্থিতি উন্নত হবে। নিকটাত্মীয়ের পরামর্শে সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। অনৈতিক গতিবিধি থেকে দূরে থাকুন। অপমানজনক পরিস্থিতি উৎপন্ন হতে পারে। পরিবারের বড় সদস্যদের অভিজ্ঞতা ও পথপ্রদর্শন আপনার জন্য লাভজনক হবে। ব্যবসায়িক কার্যকলাপের নীতি পরিবর্তনের বিষয় গভীর ভাবে চিন্তাভাবনা করুন।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকরা ধর্মীয় ও আধ্যাত্মিক কাজকর্মে রুচি রাখবেন। মানসিক ও আধ্যাত্মিক সুখ লাভ করবেন। কাজের প্রতি সমর্পনের অনুভূতি আপনার জন্য নতুন পথ উন্মুক্ত করবে। অন্যের ওপর বিশ্বাস করার পরিবর্তে নিজের গুণের ওপর ভরসা রাখুন। ব্যবসায় নতুন চুক্তি সম্পন্ন হতে পারে। স্বামী-স্ত্রীর মধ্যে আবেগের সম্পর্ক মজবুত হবে। মানসিক ও শারীরিক দিক দিয়ে সুস্থ থাকার জন্য় ব্যায়াম করুন।

কর্কট রাশি:

কাজের প্রতি কর্কট রাশির জাতকদের একাগ্রতা ও কিছু বিশেষ ব্যক্তিদের সমর্থন আপনার জন্য লাভজনক পরিস্থিতি সৃষ্টি করবে। গ্রহের পরিস্থিতি আপনার পক্ষে থাকবে। সময়ের পূর্ণ সহযোগিতা আপনার কার্যক্ষমতার ওপর নির্ভর করে। কোনও সাক্ষাৎ বা আলোচনায় এমন কিছু হতে পারে, যার ফলে পরবর্তীকালে অনুতাপ করতে পারেন। জরুরি কাজ এড়িয়ে যাওয়াই ভালো।

সিংহ রাশি:

আজ সিংহ রাশির জাতকদের কিছু কটূ অভিজ্ঞতা থেকে শিক্ষাগ্রহণ করা উচিত। জীবনযাপন প্রণালীতে কিছু পরিবর্তন করুন, যার ফলে লাভ হতে পারে। সমস্যা থেকে মুক্তি পাবেন। তাড়াহুড়োয় কোনও সিদ্ধান্ত নেবেন না। অচেনা ব্যক্তি আপনার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করবে। কারও কথায় কান দেবেন না। নিজের নীতির ভিত্তিতে কাজ করুন। নিজের দেখাশোনার মধ্যে ব্যবসায়িক গতিবিধি করুন। পারিবারিক পরিবেশ মধুর হবে ও সুখে কাটবে।

কন্যা রাশি:

কন্যা রাশির জাতকদের ইচ্ছামতো সমস্ত কাজ পূর্ণ হওয়ায় তাঁরা আনন্দিত থাকবেন। জীবনের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গী ও আত্মবল বৃদ্ধি পাবে। কাজ ভালো চলবে। তবে অধিক কাজের বোঝার কারণে সমস্যায় পড়তে পারেন। সমস্ত কাজ সময়ের মধ্যে পূর্ণ হবে না। তাই দিনের শুরুতে গুরুত্বপূর্ণ কাজকে গুরুত্ব দিন। কর্মক্ষেত্রে কারও সামনে নিজের কর্মকৌশলের বিষয় আলোচনা করবেন না।

তুলা রাশি:

তুলা রাশির জাতকরা নিজের ইতিবাচক ও ভারসাম্য যুক্ত চিন্তাভাবনার মাধ্যমে সমস্ত কাজ পরিকল্পনাবদ্ধ ভাবে পূর্ণ করুন। দুপুর নাগাদ পরিস্থিতি অত্যন্ত লাভজনক থাকবে। সময়ের সদ্ব্যবহার করুন। বন্ধু বা কোনও বহিরাগত ব্যক্তির সঙ্গে অর্থের আদান-প্রদানের পরামর্শের কারণে বিবাদ উৎপন্ন হতে পারে। সতর্ক থাকলে সমস্ত কিছু ঠিক হয়ে যাবে। আয় ও ব্যয়ের পরিস্থিতি বজায় থাকবে। মিডিয়া, মার্কেটিং ইত্যাদি ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিরা সাফল্য লাভ করবেন।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকদের পরিবারে সদস্যদের সঙ্গে কেনাকাটায় ভালো সময় কাটাবেন। সুষ্ঠু পারিবারিক ব্যবস্থা বজায় রাখার আপনার প্রচেষ্টা সফল হবে। পরিবারে কোনও সদস্যের বিবাহের বিষয়ে আলোচনা হতে পারে। প্রতিবেশীদের সঙ্গে কথাকাটাকাটি ও ঝগড়া সম্ভব। অন্যের কাজে হস্তক্ষেপ না-করে নিজের কাজ করুন। বাচ্চাদের সঙ্গে যুক্ত কাজে ব্যস্ত থাকবেন। ব্যক্তিগত কাজের ফলে ব্যবসায় অধিক মনোনিবেশ করতে পারবেন না।

ধনু রাশি:

ধনু রাশির জাতকরা নতুন বস্তু বা নতুন গাড়ি কেনার পরিকল্পনা করে থাকলে তা পূর্ণ করার জন্য ভালো দিন আজ। সন্তানের কোনও সাফল্যের ফলে পরিবারে আনন্দ থাকবে। ধর্মীয় উৎসবে যেতে পারেন। অনাবশ্যর ব্যয় হতে পারে। সমস্ত কাজ করার সময় বাজেটের বিষয় মনোনিবেশ করুন। ইচ্ছামতো কাজ না-করায় অস্বস্তি অনুভব করতে পারেন। আত্মবিশ্বাস ও আত্মসম্মান কমতে দেবেন না।

মকর রাশিফল:

মকর রাশির জাতকদের আর্থিক পরিস্থিতি উন্নতির একাধিক সুযোগ পাবেন। তাই কোনও ফোন কল উপেক্ষা করবেন না। মার্কেটিং সংক্রান্ত গতিবিধিতে বিশেষ মনোনিবেশ করার ফলে লাভ হতে পারে। কিছু ভবিষ্যৎ পরিকল্পনা আটকে যেতে পারে। অন্যের ওপর নির্ভরশীল থাকার পরিবর্তে নিজের ক্ষমতার ওপর বিশ্বাস রাখুন। কোনও বন্ধু বা আত্মীয় আপনার আবেগের লাভ তুলতে পারে। নিজের যোগাযোগ মজবুত করুন। বাইরের গতিবিধির ওপর অধিক মনোনিবেশ করুন।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতকদের গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন হওয়ার প্রবল যোগ রয়েছে। পরিশ্রম ও একাগ্রতার সাহায্যে কাজ করুন, অবশ্যই সাফল্য পাবেন। সামাজিক কাজে বিশেষ স্থান থাকবে। বন্ধু বা নিকটত্মীয় আপনার বিরুদ্ধে কোনও গুজব রটাতে পারেন, সতর্ক থাকুন। ছাত্র ও যুবকরা লক্ষ্য থেকে সরে আসবেন না। চাকরিতে আধিকারিকরা আপনার কাজে সন্তুষ্ট থাকতে পারে।

মীন রাশিফল :

 মীন রাশির জাতকদের মনে বন্ধু বা আত্মীয়দের সঙ্গে যে ভুল বোঝাবুঝি থাকবে তা দূর হবে। পরিস্থিতি ধীরে ধীরে আপনার পক্ষে আসবে। লক্ষ্য লাভের জন্য কঠিন পরিশ্রম করতে হবে। কাজের চাপের কারণে পরিবারে সময় দিতে পারবেন না। সাবধান, রাগ ও আবেগতাড়িত হয়ে নিজের কাজ ভেস্তে দিতে পারেন। অন্যের কাজে দখল দেবেন না। আর্থিক সমস্যা আপনার কাজে বাধা সৃষ্টি করতে পারে। ব্যবসায় সাবধানতা অবলম্বন করুন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



জনপ্রকাশ্যে ইউপি সদস্যকে গুলি, পরে গলা কেটে হত্যা

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নরসিংদী প্রতিনিধি

Image

নরসিংদীতে প্রকাশ্য দিবালোকে রুবেল আহম্মেদ নামে এক ইউপি সদস্যকে গুলি করার পর গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার (১৫ এপ্রিল) দুপুর পৌনে ২টার দিকে নরসিংদীর আমদিয়া ইউনিয়নের পাকুড়িয়া বাজারে এই ঘটনা ঘটে।

নিহত রুবেল আহম্মেদ ওরফে বডি রুবেল আমদিয়া ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আজ দুপুরে রুবেল আহম্মেদ পাকুড়িয়া বাজারে আসেন। কাজ শেষে পৌনে ২টার দিকে মোটরসাইকেলে বাড়ির দিকে যাচ্ছিলেন। এ সময় প্রাইভেটকারযোগে আসা একদল দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে পরপর ছয় রাউন্ড গুলি করে। গুলিবিদ্ধ হওয়ার পর রুবেল মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় দুর্বৃত্তরা তার শরীরের ওপর বসে গলা কেটে মৃত্যু নিশ্চিত করে চলে যায়।

মাধবদী থানা পুলিশের এসআই ফজলে রাব্বি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ইউপি সদস্যের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে পুলিশ তদন্ত করছে।

নরসিংদীর গোয়েন্দা পুলিশের একটি সূত্রের ধারণা, ইউপি নির্বাচনের সময় তৈরি হওয়া শত্রুতার জেরে এ হত্যাকাণ্ড ঘটতে পারে।

জানা গেছে, সবশেষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য পদে রুবেল আহাম্মেদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন ইমরুল নামে এক প্রার্থী। ওই সময় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে একাধিকবার হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। ওই নির্বাচনে কেন্দ্রে প্রভাব খাটিয়ে রুবেল বিজয়ী হন। এ নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইমরুলের সঙ্গে দ্বন্দ্ব আরও ঘনীভূত হয়।


আরও খবর



ভারতে ইউনিসেফের শুভেচ্ছা দূতের দায়িত্ব পেলেন কারিনা কাপুর

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৫ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বলিউডে দু'দশক কাটিয়ে ফেলেছেন কারিনা কাপুর খান। অভিনেত্রী, দুই সন্তানের মা, ঘর-সংসার এবং কাজ সবই সমান তালে চালাচ্ছেন। এবার আরও বড় এক দায়িত্ব পেলেন তিনি। ভারতে ইউনিসেফের জাতীয় শুভেচ্ছা দূত হিসেবে মনোনীত হয়েছেন বলিউডের সুপারস্টার কাপুরকন্যা।

শনিবার নিজেই ইনস্টাগ্রামে এক পোস্টে এ খবর জানান কাপুরকন্যা।

তিনি লেখেন, আমার জন্য খুব আবেগের একটা দিন। ইউনিসেফের দূতের দায়িত্ব পেয়ে আমি ধন্য।

ভারতীয় গণমাধ্যম জিনিউজের এক প্রতিবেদনে জানানো হয়, গত দশ বছর ধরে ইউনিসেফের সঙ্গে কাজ করছেন কারিনা কাপুর। শুরুটা হয়েছিল সেই ২০১৪ সালে সেলেব্রিটি অ্যাডভোকেট হিসেবে। এবার সেই পদ থেকেই উত্তরণ হয়ে সরাসরি ইউনিসেফ-এর ন্যাশনাল অ্যাম্বাসাডরের দায়িত্ব পেলেন তিনি।

এ প্রসঙ্গে কারিনা বলেন, গত দশ বছর ধরে ইউনিসেফের সঙ্গে কাজ করছি। গত বছরগুলোতে দেশের শিশু এবং নারীদের অধিকার রক্ষার জন্য আমাদের টিম যে কাজগুলো করেছে, তাতে আমি সত্যিই গর্বিত। আমি প্রতিদিন অনুপ্রেরণা পাই সেগুলো থেকে। আশা রাখি ভবিষ্যতেও এই সংস্থার সঙ্গে যুক্ত থেকে কাজ করে যাব।


আরও খবর



জনবহুল পয়েন্টে খাবার পানি সরবরাহ করবে ঢাকা ওয়াসা

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ নগরজীবন। প্রকৃতি পুড়ছে গ্রীষ্মের খরতাপে। দুর্বিষহ হয়ে পড়েছে নগরজীবন। তাপপ্রবাহে হাঁপিয়ে উঠেছেন খেটে খাওয়া মানুষ। অসহনীয় গরম আর দাবদাহে বিমর্ষ এখন প্রাণ-প্রকৃতি।

সার্বিক পরিস্থিতি বিবেচনা করে রাজধানীর জনবহুল পয়েন্টগুলোতে খাবার পানি সরবরাহের ব্যবস্থা করছে ঢাকা ওয়াসা।

ঢাকা ওয়াসার উপ-প্রধান জনতথ্য কর্মকর্তা এ এম মোস্তফা তারেক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ঢাকা ওয়াসার গ্রাহকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে বর্তমানে বাংলাদেশের ওপর দিয়ে প্রবহমান তীব্র তাপপ্রবাহের কারণে স্বাস্থ্যঝুঁকি বা শরীরে পানি শূন্যতার আশঙ্কা দেখা দিয়েছে।

সার্বিক অবস্থা বিবেচনা করে ঢাকা মহানগরীর জনবহুল পয়েন্টগুলোতে খাবার পানি সরবরাহের ব্যবস্থা নিয়েছে ঢাকা ওয়াসা। গ্রাহকদের প্রয়োজনে পানি সেবা নিয়ে পাশে থাকছে ঢাকা ওয়াসা। আর এ সেবা রাজধানীর জনবহুল পয়েন্টগুলোতে বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চালু থাকবে।


আরও খবর



পেরুতে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২৫

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পেরুতে পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১৩ জন। স্থানীয় কর্মকর্তারা এই ঘটনা নিশ্চিত করেছেন। খবর রয়টার্সের।

কাজামারকা অঞ্চলের প্রাদেশিক প্রসিকিউটর ওলগা বোবাডিলা স্থানীয় রেডিও স্টেশন আরপিপিকে জানিয়েছেন, রবিবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় বাসটি সেলেনডিন থেকে সোরোচুকো শহরের দিকে যাচ্ছিল। অসমতল রাস্তার কারণে হঠাত বাসটি উল্টে নদীতে বিধ্বস্ত হয়।

স্থানীয় সরকার এই দুর্ঘটনায় তিন দিনের শোক ঘোষণা করেছে।

পেরুতে বাস দুর্ঘটনা খুবই সাধারণ বিষয়। বিশেষ করে রাতে এবং পাহাড়ের হাইওয়েতে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে। এছাড়া দ্রুত গতি, রাস্তার খারাপ অবস্থা, রোড সাইনের অভাব এবং ট্রাফিক নিয়ম-কানুনের দুর্বল প্রয়োগের কারণে পেরুর রাস্তায় প্রায়ই এই ধরনের দুর্ঘটনা ঘটে থাকে।

গত বছর, দক্ষিণ আমেরিকার এই দেশটিতে সড়ক দুর্ঘটনায় ৩১০০ জনেরও বেশি প্রাণহানির তথ্য নিবন্ধিত করা হয়েছে।


আরও খবর



রূপপুরে নতুন বিদ্যুৎ লাইন চালু, ৩ জেলায় সতর্কতা

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র থেকে বগুড়া (পশ্চিম) ৪০০/২৩০ কেভি গ্রিড উপকেন্দ্র পর্যন্ত ৮৯ দশমিক ৯২ কিলোমিটার দীর্ঘ ৪০০ কেভি সিঙ্গেল সার্কিট সঞ্চালন লাইন দিয়ে বিদ্যুৎ সরবরাহ চালু হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা ১১টায় এ লাইন পরীক্ষামূলক ভাবে চালু হয়।

এ কারণে পাবনা, নাটোর ও বগুড়া জেলার কিছু এলাকায় সতর্কীকরণ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) আইডিআরএনপিপির প্রকল্প পরিচালক প্রকৌশলী মাসুদুল ইসলামের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার বেলা ১১টা থেকে নবনির্মিত লাইনটি সার্বক্ষণিকভাবে চালু থাকবে। এ অবস্থায় নবনির্মিত ৪০০ কেভি সঞ্চালন লাইনের টাওয়ারে আরোহণ, গবাদিপশু বাঁধা, টাওয়ারে রশি বেঁধে কাপড় শুকানো, লাইনের নিচে ও পাশে বাঁশঝাড় ও বড় গাছ রোপণসহ ঝুঁকিপূর্ণ কাজ থেকে বিরত থাকতে অনুরোধ করা হচ্ছে। একই সঙ্গে সবাইকে ৪০০ কেভি সঞ্চালন লাইন থেকে নিরাপদ (উভয় পাশে ২৩ মিটার) দূরত্বে থাকতে অনুরোধ করা হচ্ছে।

উচ্চ ভোল্টেজের এই সঞ্চালন লাইন বা টাওয়ারের সংস্পর্শে এসে কেউ বিদ্যুতায়িত হলে পিজিসিবি কর্তৃপক্ষ দায়ী থাকবে না।


আরও খবর