আজঃ সোমবার ০৬ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ চন্দ্র দুপুর দিকে মেষ রাশিতে নিজের যাত্রা শেষ করে বৃষ রাশিতে সঞ্চার করবে। এই রাশিতে চন্দ্র উচ্চ স্থানে থাকবে এবং আজ ভরণীর পর কৃতিকা নক্ষত্রের প্রভাব থাকবে। এমন পরিস্থিতিতে আজকের দিনটি বৃষ ও কর্কট রাশির জাতকদের জন্য অনুকূল থাকবে। বৃষ রাশির জাতকদের পারিবারিক জীবন আনন্দে কাটবে। অন্যান্যদের আজকের দিনটি কেমন কাটবে?

জেনে নিন আজকের রাশিফল।

মেষ রাশি:

আজ মেষ রাশির জাতকরা আত্মবিশ্বাস ও দক্ষতার জোরে পরিস্থিতি ভালো রাখার চেষ্টা করে যাবেন। এতে আপনারা সফল হবেন। সম্পত্তি সংক্রান্ত কোনও মামলা আটকে থাকলে তাতে মনোনিবেশ করুন। বাইরের লোক ও বন্ধুদের পরামর্শ আপনার জন্য ক্ষতিকর হতে পারে। তাই তাঁদের কথায় বিশ্বাস করবেন না ও নিজের সিদ্ধান্তকে গুরুত্ব দিন। কাজে অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় কোনও ঝুঁকিপূর্ণ কাজ করবেন না। স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ বাঁধতে পারে।

বৃষ রাশি:

বৃষ রাশির জাতকরা আজ নিজের অধিকাংশ সময় বাড়ির রক্ষণাবেক্ষণ ও সাসজ্জার কাজ ও কেনাকাটায় ব্যস্ত থাকবেন। কোনও প্রকল্পে নিজের ইচ্ছানুযায়ী সাফল্য লাভ না-করলে পড়ুয়ারা হতাশ হয়ে পড়তে পারেন। তাই চেষ্টা করে যেতে হবে। ব্যয় করার সময় বাজেটের দে মাথায় রাখুন। সমস্ত ধরনের নেতিবাচক পরিস্থিতি সত্ত্বেও ব্যবসা ঠিকঠাক চলবে। পারিবারিক জীবন সুখে কাটবে ও সদস্যগদের সহযোগিতা লাভ করবেন।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকরা আজ গ্রহ ও ভাগ্যের সঙ্গ পাবেন। চেষ্টা করে গেলে অধিকাংশ কাজই সঠিক ভাবে হবে। মন শান্ত হবে। ইতিবাচক চিন্তাভাবনা সম্পন্ন ব্যক্তিদের সঙ্গে নিজের পরিচিতি বজায় রাখুন। কেউ কেউ ঈর্ষান্বিত হয়ে আপনার সমালোচনা করতে পারেন।এঁদের থেকে দূরে থাকুন। পরিবারের কোনও সদস্যের স্বাস্থ্য আপনার চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে। আজ নিজের অধিকাংশ সময় বাইরের গতিবিধি ও মার্কেটিং সংক্রান্ত কাজে ব্যয় করবেন।

কর্কট রাশি:

আজ কর্কট রাশির জাতকদের বাড়িতে কোনও বিশেষ আত্মীয়ের আগমন ঘটে পারে, এর ফলে ব্যস্ত থাকবেন। ব্যক্তিত্ব উন্নতির চেষ্টা করবেন। সন্তানের তরফে কোনও সুসংবাদ পেতে পারেন। প্রতিদ্বন্দ্বীরা আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে। কাই ছোটখাটো বিষয়কে এড়িয়ে যাবেন না। রাগ ও আবেগ নিয়ন্ত্রণে রাখুন। আপনার শান্ত ও সংযমিত স্বভাবের কারণে সম্মান বজায় থাকবে। দিনের শুরুতে দৌড়ঝাপ করতে হলেও পরে স্বস্তি পাবেন।

সিংহ রাশি:

আজ সিংহ রাশির জাতকদের যোগ্যতা প্রকাশ্যে আসবে। তাই সকলের চিন্তা করবেন না ও নিজের কাজে মনোনিবেশ করুন। কোনও সাফল্য লাভ করলে সকলে আপনার পক্ষে আসবে। মাঝেমধ্যে মন বিচলিত হতে পারে। তাই নিজের মস্তিষ্কে নিয়ন্ত্রণ রাখা অত্যন্ত জরুরি। জয় লাভ করবেন কিন্তু অহংকারের কারণে লোকসান সম্ভব। কর্মক্ষেত্রে প্রায় সমস্ত কাজই সহজে পূর্ণ হবে।

কন্যা রাশি:

কন্যা রাশির জাতকদের দিন লাভজনক ও সুখপূর্ণ প্রমাণিত হবে। তাই নিজের কাজে মনোনিবেশ করুন। আলস্যকে নিজের ওফর প্রভাব বিস্তার করতে দেবেন না। বাচ্চাদের বন্ধু ও বাড়িতে তাঁদের গতিবিধির ওপর নজর রাখুন। ব্যবসায় বড়সড় উন্নতি দেখা দিতে পারে। পরিবারের সঙ্গে বিনোদনে সময় কাটাবেন। আবহাওয়া পরিবর্তনের ফলে স্বাস্থ্যের ওপর প্রভাব পড়বে।

তুলা রাশি:

তুলা রাশির জাতকরা আজ ভাগ্যের সঙ্গ পাবেন। যে কাজ হাতে নেবেন, তা-ই সঠিক ভাবে পূর্ণ হবে। এর ফলে আত্মবিশ্বাস বাড়বে। পড়ুয়ারা পরিশ্রম অনুযায়ী সাফল্য লাভ করতে পারেন। আর্থিক কাজকর্মের সময়ে হিসেবে যাতে কোনও গরমিল না-হয়, সে দিকে লক্ষ্য় রাখতে হবে। কোনও দলিলে হস্তাক্ষরের আগে ভালোভাবে পড়ে নিন। ব্যবসায় নির্মাণের সঙ্গে জড়িত কাজে অদিক সতর্কতা অবলম্বন করতে হবে।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকদের পরিবারে শুভ কাজের আয়োজন হতে পারে। ধর্মীয় যাত্রা সংক্রান্ত পরিকল্পনা করতে পারেন। কোনও গুরুত্বপূর্ণ ও রাজনৈতিক ব্যক্তির সঙ্গে দেখা হচে পারে। পড়ুয়ারা পরিশ্রম অনুযায়ী সঠিক ফলাফল পাওয়ায় স্বস্তি অনুভব করবে। পরিবারের কোনও সদস্যের ব্যবহারিক জীবনে অবসাদ দেখা দিতে পারে। বহিরাগতদের হস্তক্ষেপ ফলে পরিস্থিতি আরও খারাপের দিকে অগ্রসর হবে। আর্থিক দিক দিয়ে দিন ভালো। স্বামী-স্ত্রীর মধ্যে ভুল বোঝাবুঝির কারণে অবসাদ দেখা দিতে পারে।

ধনু রাশি:

ধনু রাশির জাতকরা আজ নিদের আর্থিক পরিকল্পনা কার্যকরী করতে পারেন, এটিই সঠিক সময়। তাই চেষ্টা করে যান ও সাফল্য লাভ করুন। লগ্নি সংক্রান্ত কাজের জন্য ভালো সময়। সামাজিক কাজে নিঃস্বার্থ যোগদান করবেন। যে কোনও নেতিবাচকতা থেকে মুক্ত থাকুন। আপনার কোনও গোপন কথা প্রকাশ্যে আসতে পারে। কারও ষড়যন্ত্রের শিকার হতে পারেন এই রাশির জাতকরা।

মকর রাশি:

মকর রাশির জাতকদের প্রতিষ্ঠিত ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক লাভজনক প্রমাণিত হবে। তাঁদের সঙ্গে সময় কাটালে ও সামাজিক কাজে অংশগ্রহণ করলে আপনার ব্যক্তিত্ব উন্নত হতে পারে। আটকে থাকা অধিকাংশ কাজ পূর্ণ হবে। কিছু বন্ধুর কারণে সমস্যায় জড়াতে পারেন। তাই তাঁদের কথায় বিশ্বাস করবেন না। দক্ষতার ভিত্তিতে সমস্ত সিদ্ধান্ত নিন। কোনও আর্থিক লোকসান ও মানহানির সম্ভাবনা রয়েছে। ব্যবসা সংক্রান্ত জ্ঞান রয়েছে এমন ব্যক্তিদের সঙ্গে সময় কাটান। কাজের কারণে পরিবারের প্রতি মনোনিবেশ করতে পারবেন না।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতকরা অন্যের চিন্তা করবেন না ও নিজের ইচ্ছানুযায়ী কাজে মনোনিবেশ করার চেষ্টা করুন। এর ফলে অবশ্যই সাফল্য লাভ করবেন। সামাজিক কাজে অংশগ্রহণ করুন। নেতিবাচক চিন্তাভাবনা সম্পন্ন ব্যক্তি আপনার জন্য সমস্যা সৃষ্টি করতে পারেন। বড়দের পরামর্শ শুনুন। ব্যবসায় শুভ সময় পেতে পারেন। পারিবারিক জীবন সুখে কাটবে। মধুমেহ ও রক্তচাপের রোগীদের নিজের বিশেষ যত্ন নিতে হবে।

মীন রাশি:

মীন রাশির জাতকরা আজ কোনও গুরুত্বপূর্ণ সংবাদ পেতে পারেন। আটকে থাকা জমি-সম্পত্তির লেনদেনেও সাফল্য লাভ করতে পারেন। কোনও বিশেষ মানুষের সঙ্গে দেখা হবে যার ফলে মনে আনন্দ থাকবে। মনের মধ্যে কিছু অপ্রত্যাশিত সম্ভাবনা থাকবে। নিজের স্বভাবে নিয়ন্ত্রণ রাখুন। উচ্চাধিকারী ও অভিজ্ঞ ব্যক্তির সাহায্য লাভ করবেন। পরিবারের পরিবেশ আনন্দে কাটবে।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর



আজ থেকে যথা নিয়মে চলবে মেট্রোরেল

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঈদ উপলক্ষে টানা দুই দিন বন্ধ থাকার পর আজ শনিবার (১৩ এপ্রিল) সকাল থেকে মেট্রোরেল চলাচল শুরু হচ্ছে। ফলে যাত্রীরা আগের মতোই বিদ্যুৎচালিত দ্রুতগতির এই গণপরিবহনে ভ্রমণ করতে পারবেন।

গত বুধবার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) উপব্যবস্থাপক নাজমুল ইসলাম ভূঁইয়া গণমাধ্যমে বলেন, আগের ঘোষণা অনুযায়ী ঈদের দিন মেট্রোরেল বন্ধ থাকবে। গত বছরের ঈদেও বন্ধ ছিল মেট্রো চলাচল।

নাজমুল ইসলাম ভূঁইয়া বলেন, বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদের দিনের বন্ধ। আর শুক্রবার তো সাপ্তাহিক ছুটির দিন। এর ফলে মেট্রোরেল চলাচল দুই দিন বন্ধ থাকবে। আগামী শনিবার থেকে যাথা নিয়মে চলবে মেট্রোরেল।

বর্তমান সময়সূচি অনুযায়ী, সকাল ৭টা ১০ মিনিটে দিনের প্রথম ট্রেন উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল স্টেশনে উদ্দেশ্যে ছেড়ে আসে এবং মতিঝিল স্টেশন থেকে উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশ্যে সকাল সাড়ে ৭টায় ছেড়ে যায়। দিনের শেষ ট্রেন উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশ্যে রাত ৮টায় এবং মতিঝিল স্টেশন থেকে উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশ্যে রাত ৮টা ৪০ মিনিটে ছেড়ে যায়।


আরও খবর



সময়মতো কমলাপুর ছাড়ছে ট্রেন, খুশি যাত্রীরা

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আর মাত্র এক বা দুইদিন পরেই ঈদ। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ফিরতে শুরু করেছেন রাজধানীবাসী। অনেকেই যাতায়াতের মাধ্যম হিসেবে ট্রেনকে বেছে নিয়েছেন। ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছিল বাংলাদেশ রেলওয়ে। যারা অগ্রিম টিকিট সংগ্রহ করেছিলেন তারা এখন ভ্রমণ করতে পারছেন। এবার ট্রেনে ঈদ যাত্রায় খুশি যাত্রীরা। দেখা যায়নি ভোগান্তির তেমন কোন চিত্র, ট্রেনের সিডিউল বিপর্যয় নেই। সময়মতো গন্তব্যের উদ্দেশ্যে স্টেশন ছেড়ে যাচ্ছে ট্রেন।

সোমবার (৮ এপ্রিল) সকালে সরেজমিনে কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা যায়, একের পর এক ট্রেন নির্দিষ্ট সময় অনুযায়ী স্টেশনের প্ল্যাটফর্ম ছেড়ে যাচ্ছে। ঢাকা থেকে চট্টগ্রাম রুটে যাতায়াতকারী মহানগর প্রভাতী ট্রেনটি স্টেশন ছাড়ার সময় ছিল ৭টা ৪৫ মিনিটে৷ ট্রেনটি এক মিনিটও বিলম্ব না করে নির্দিষ্ট সময়েই স্টেশনের প্ল্যাটফর্ম ত্যাগ করে।

কমলাপুর রেলওয়ে স্টেশন সূত্র জানায়, সকাল থকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত মহানগর প্রভাতী, বালাকা, ধুমকেতু, পারাবত, সুন্দরবন, নীলসাগর এক্সপ্রেসসহ মোট ১১ টি ট্রেন বিভিন্ন গন্তব্যে স্টেশন ত্যাগ করেছে।

ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ট্রেনের কোনো সিডিউল বিপর্যয় নেই। এমনকি ট্রেন যাত্রায় বিলম্বও নেই। প্রতিটি ট্রেন তার নির্দিষ্ট সময়সূচি অনুযায়ী স্টেশন ত্যাগ করছে। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি এবং সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

এবারের ঈদ যাত্রায় রেলওয়ের ব্যবস্থাপনায় খুশি সাধারণ যাত্রীরা। তারা বলছেন, ট্রেনে ঈদ যাত্রায় আগের যেকোনো সময়ের তুলনায় এবার স্বস্তিদায়ক৷ একদিনে ট্রেন যেমন সময়মতো ছাড়ছে অন্যদিকে বিনা টিকিটের কোন যাত্রী ভ্রমণ করতে পারছেন না। রেলওয়ের ব্যবস্থাপনায় যাত্রাও ভালো হচ্ছে।

বুড়িমারি এক্সপ্রেসে লালমনিরহাট যাবেন আশরাফুল ইমন৷ এবারের ঈদ যাত্রা সন্তোষজনক জানিয়ে তিনি বলেন, এবারের ব্যবস্থাপনা খুবই ভালো লেগেছে৷ বিশেষ করে বিনা টিকিটের যাত্রী ঠেকাতে এখানকার ব্যবস্থাপনা প্রশংসনীয়৷ এসে দেখলাম সবগুলো ট্রেনই সময়মতো ছেড়ে যাচ্ছে৷ আগে বিলম্বে ট্রেন ছাড়ার অহরহ ঘটনা ঘটলেও এবারের ঈদে সেটি দেখা যাচ্ছে না।

ট্রেনের আরেক যাত্রী আকলিমা আক্তার বলেন, গত ঈদে বাড়ি যেতে অনেক ভেগান্তিতে পোহাতে হয়েছিল। এবার স্টেশনে এসে ভালো লাগছে। ব্যবস্থাপনা ভালো। সবার ঈদযাত্রা আনন্দের হোক।


আরও খবর



বন কর্মকর্তা হত্যা: ৯ দিন পর প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
মোহাম্মদ ফারুক, কক্সবাজার

Image

কক্সবাজারের বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজল (৩০) হত্যা মামলার প্রধান আসামি বাপ্পীকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (৮ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

রোববার (৩১ মার্চ) মাঝ রাতে পাহাড়ের মাটি কেটে পাচারের সময় বাঁধা দেন উখিয়ায় বন বিট কর্মকর্তা সজল। এরপর ডাম্পার চাপা দিয়ে তাকে হত্যার অভিযোগ করা হয়েছে।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গভীর রাতে উখিয়ার হরিণমারা এলাকায় পাহাড় কেটে ডাম্প ট্রাকে করে মাটি পাচার করা হচ্ছিল। খবর পেয়ে মোটরসাইকেলে করে সাজ্জাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শনে যান। এ সময় পাহাড় কেটে মাটি পাচার কাজে ব্যবহৃত একটি ডাম্পার তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে তিনি ঘটনাস্থলেই প্রাণ হারান। তার সঙ্গে থাকা বনরক্ষী মোহাম্মদ আলী (২৭) আহত হন। পরে আহত ব্যক্তিকে উদ্ধার করে স্থানীয়রা উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।


আরও খবর



লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট দিয়েছে ৬০ শতাংশ

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

প্রতিবেশী দেশ ভারতে আজ (শুক্রবার) থেকে শুরু হয়েছে লোকসভা নির্বাচন। সাত ধাপে অনুষ্ঠিত এই নির্বাচনের প্রথম ধাপ শুরু হয়েছে। এ নির্বাচনকে বলা হচ্ছে বিজেপির মাইল ফলক ও বিরোধীদের টিকে থাকার লড়াই।

প্রথম ধাপের ভোট ২১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ১০২টি আসনে অনুষ্ঠিত হয়েছে। ভোট পড়েছে প্রায় ৬০ শতাংশ।

ভারতীয় সময় বিকাল ৫টায় পর্যন্ত ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ। তামিলনাড়ুতে ভোট পড়েছে ৬৩.২ শতাংশ, রাজস্থানে ৫০.৩ শতাংশ, উত্তর প্রদেশে ৫৭.৫ শতাংশ এবং মধ্যপ্রদেশে ৬৩.৩ শতাংশ। সাধারণ নির্বাচনের পাশাপাশি রাজ্য নির্বাচনের জন্য, সিকিম ও অরুণাচল প্রদেশে যথাক্রমে ৬৭.৫ ও ৬৪.৭ শতাংশ ভোট পড়েছে৷

তামিলনাড়ুর ৩৯, রাজস্থানের ১২, উত্তর প্রদেশের ৮, মধ্যপ্রদেশের ৬, উত্তরাখণ্ডের ৫, অরুণাচল প্রদেশের ২, মেঘালয়ের ২, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের ১, মিজোরামের ১, নাগাল্যান্ডের১, পুদুচেরির ১, সিকিমের ১ ও লাক্ষাদ্বীপের ১ আসনে প্রথম দফার ভোট হয়েছে।

এছাড়া আসাম ও মহারাষ্ট্রে পাঁচটি করে, বিহারে চারটি, পশ্চিমবঙ্গে তিনটি, মণিপুরে দুটি এবং ত্রিপুরা, জম্মু ও কাশ্মীর ও ছত্তিশগড়ে একটি করে আসন প্রথম ধাপে অন্তর্ভুক্ত।

চারটি রাজ্য অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, সিকিম ও অরুণাচল প্রদেশে লোকসভা নির্বাচনের পাশাপাশি নতুন বিধানসভা নির্বাচনও অনুষ্ঠিত হবে। এর মধ্যে অরুণাচল প্রদেশ (৬০ আসন) এবং সিকিম (৩২) প্রথম স্থানে রয়েছে।

পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ও বিজেপি কর্মীরা কোচবিহারে সংঘর্ষে জড়িয়ে পড়ে। একে অপরের বিরুদ্ধে সহিংসতা, ভোটারদের ভয় দেখানো এবং পোল এজেন্টদের ওপর হামলার অভিযোগ তোলেছে বলে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে। তবে কোনো সহিংসতা ঘটেনি বলে জানিয়েছে পুলিশ।

মণিপুরের বিষ্ণুপুর ভোটকেন্দ্রে গোলাগুলি ও বিস্ফোরণের খবর পাওয়া গেছে। ইম্ফল জেলায় একটি ভোটকেন্দ্র ভাঙচুর করা হয়েছে। তামিলনাড়ুর সালেম জেলার ভোটকেন্দ্রে দুজন বয়স্ক লোক নিহত হয়েছেন বলে জানা গেছে।

নিউজ ট্যাগ: লোকসভা নির্বাচন

আরও খবর



তীব্র গরমে বিএনপির সমাবেশ স্থগিত

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

তীব্র তাপদাহের কারণে আগামী শুক্রবার (২৬ এপ্রিল) অনুষ্ঠেয় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সমাবেশ স্থগিত করা হয়েছে।

মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু সোমবার (২২ এপ্রিল) এই তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবীউল্লাহ নবীসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই সমাবেশ হওয়ার কথা ছিল।

উল্লেখ, গত ২৫ মার্চ রাজধানীতে মুক্তিযোদ্ধা সমাবেশ করে বিএনপি। তবে দলীয় কর্মসূচি হিসেবে নির্বাচনের আগে গত বছরের ২৮ অক্টোবর সর্বশেষ রাজধানীতে সমাবেশ করেছিল বিএনপি। সমাবেশকে কেন্দ্র করে রাজধানীজুড়ে চলে জ্বালাও-পোড়াও এবং সংঘর্ষ। এতে পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন প্রাণ হারান।

এর পরদিন উত্তরার বাসায় গ্রেপ্তার হন ফখরুল। এরপর থেকে কয়েক মাস কারাবন্দি ছিলেন। ৭ জানুয়ারির নির্বাচনের সময় জেলেই ছিলেন তিনি। গত ১৫ ফেব্রুয়ারি কারাগার থেকে জামিনে মুক্তি পান তিনি।


আরও খবর