আজঃ মঙ্গলবার ০৭ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ১৫ নভেম্বর ২০২২

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আজকের দিনে নেওয়া কোনো দৃঢ় পদক্ষেপ এবং সিদ্ধান্ত ভালো ফলাফল নিয়ে আসবে। আজ আপনার স্ত্রীর সুন্দর মেজাজ আপনার দিনটিকে উজ্জ্বল করে তুলবে। আপনার বন্ধুরা আজ সন্ধ্যেবেলার জন্য আকর্ষণীয় কিছু পরিকল্পনা করতে পারেন। কোনো দীর্ঘস্থায়ী পরিকল্পনায় আজ বিনিয়োগ করুন। অফিস থেকে বাড়িতে ফিরে নিজের পছন্দের কোনো কাজ আপনি করবেন।

বৃষ রাশি: বিশিষ্ট ব্যক্তিদের সাথে আলাপচারিতা আজ আপনাকে কিছু ভালো ধারণা এবং পরিকল্পনা এনে দেবে। অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে আজ স্বাস্থ্যের বিকাশ ঘটবে। যাঁরা বেশ কিছু দিন যাবৎ অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটাচ্ছিলেন তাঁরা আজ নিজের জন্য অবসর সময় পাবেন। আজ আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারী হবেন। কোনো বড় অনুষ্ঠানে আজ আপনি সবাইকে আমন্ত্রণ জানাতে পারেন। স্ত্রীর কোনো কাজে আপনার মেজাজ খারাপ হতে পারে।

মিথুন রাশি: আজ আপনার বান্ধবী আপনাকে প্রতারিত করতে পারে। তাই, সতর্ক থাকুন। সাফল্য হাতের নাগালে এলেও আজ আপনার মানসিক শক্তি কমে যেতে পারে। বাড়িতে কোনো ধর্মীয় অনুষ্ঠান বা হোম সম্পন্ন হবে। যাঁরা দীর্ঘদিন যাবৎ আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছিলেন তাঁরা আজ যেকোনো জায়গা থেকে অর্থ উপার্জন করতে পারবেন। যার ফলে তাঁদের আর্থিক সঙ্কট দূর হবে। আজ অন্যদের মনে ছাপ ফেলার ক্ষমতা আপনাকে লাভবান করবে।

কর্কট রাশি: নিজের চেহারা এবং ব্যক্তিত্ব ঠিক করার চেষ্টা আজ আপনাকে সন্তুষ্ট করবে। আপনার রসিক মনোভাব আজ আপনার চারপাশের পরিবেশকে আলোকিত করবে। আপনি অর্থ-সংক্রান্ত কোনো মামলায় জড়িত থাকলে আদালত আজ আপনার পক্ষেই সিদ্ধান্ত নেবে। যা আপনার আর্থিক উপকারে আসবে। বিবাহিতদের জন্য দিনটি ভালো।

সিংহ রাশি: আপনি যদি বিদেশের কোনো জমিতে বিনিয়োগ করে থাকেন সেক্ষেত্রে আজ সেটি একটি ভালো দামে বিক্রি করা যেতে পারে। যা আপনাকে লাভ অর্জনে সহায়তা করবে। কোনো মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণতাটিকে ব্যবহার করুন। আজ ভালোবাসার শক্তি আপনাকে ভালোবাসবার একটি সঠিক উদ্দেশ্য প্রদান করবে। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের অন্যতম শ্রেষ্ঠ সন্ধ্যেটি কাটাবেন।

কন্যা রাশি: আজ আপনি এমন কোনো অভিজ্ঞ ব্যক্তির মুখোমুখি হতে পারেন যিনি আপনাকে আপনার অর্থনৈতিক দিকটি শক্তিশালী করার জন্য কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দিতে পারেন। সতর্ক থাকুন, কারণ আজ কেউ আপনার ভাবমূর্তি কলঙ্কিত করতে পারে। আজকে আপনি আপনার প্রেমিকের সাথে অনেকটা সময় কাটাতে পারবেন। পাশাপাশি ওনার সামনে নিজের অনুভূতি প্রকাশ করতেও সক্ষম হবেন। অন্যদের সন্তুষ্ট করতে গিয়ে আজ নিজেকে ফুরিয়ে ফেলবেন না।

তুলা রাশি: আপনি যদি আজ কোনো পরিকল্পনা তৈরির আগে আপনার স্ত্রীকে সেই সম্পর্কে জিজ্ঞাসা না করেন, সেক্ষেত্রে একটি বিরূপ প্রতিক্রিয়া পেতে পারেন। আজ আপনি খেলাধূলার প্রতি আকৃষ্ট হবেন। পাশাপাশি, ধ্যান এবং যোগ ব্যায়াম করলে আজ মন ভালো থাকবে। আজ আপনার কাছে অনেকটা অবসর সময় থাকবে। সেই সময়ে আজ আপনি কোনো খেলা খেলতে পারেন বা জিমে যেতে পারেন। কর্মক্ষেত্রে অত্যন্ত কৌশলের সাথে সমস্যাগুলিকে সমাধান করুন।

বৃশ্চিক রাশি: আজ নিজেকে চাপমুক্ত রাখতে কোনো সৃষ্টিশীল কাজে নিয়োজিত থাকুন। কর্মক্ষেত্রে পরিস্থিতি বুঝে কথা বলবেন। এমনকি, যদি আপনার বলার দরকার না থাকে সেক্ষেত্রে চুপ থাকাটাই শ্রেয়। বাড়ির সমস্যাগুলিতে তৎক্ষণাৎ মনোযোগ দেওয়া দরকার। বিবাহিত জীবন আজ সুখের হবে। আজ সারা দিন যাবৎ অর্থ সংক্রান্ত সমস্যাগুলির মোকাবিলা করলে সন্ধ্যে নাগাদ আপনি লাভবান হবেন।

ধনু রাশি: আজ আপনার প্রেমের জীবনে কোনো অবিশ্বাস্য মোড় আসবে। ব্যবসায়ীরা আজ ব্যবসার মাধ্যমে দারুণভাবে লাভবান হবেন। যা তাঁদের আনন্দিত করবে। অন্যের সমালোচনা করে নিজের সময় নষ্ট করবেন না। এতে মনেও চাপ পড়ে। আপনার পরিবারের প্রতি আজ সঠিক সময় দিন। পাশাপাশি, আপনার ভালো সময়গুলি তাঁদের সাথে কাটান। বিবাহিতদের জন্য দিনটি ভালো। অবসর সময়ে আজ আপনি একাকী সময় কাটাবেন।

মকর রাশি: আজ নিজেকে নিয়ন্ত্রণ করুন। নাহলে, অত্যধিক উত্তেজনা আপনার স্নায়ুতন্ত্রের ক্ষতি করতে পারে। আজ অর্থলাভ আপনার প্রত্যাশামাফিক হবে না। রাত্রে অফিস থেকে বাড়িতে ফেরার সময়ে আজকে আপনার সাবধানে গাড়ি চালানো দরকার। নাহলে সমস্যায় পড়তে পারেন। আজ আপনার আবেগগুলিকে নিয়ন্ত্রণ করুন। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

কুম্ভ রাশি: এই রাশিচক্রের কিছু জাতক আজ জমি সংক্রান্ত কোনো বিষয়ে অর্থ খরচ করতে পারেন। কোনো বন্ধু আজ আপনার ধৈর্যশক্তির পরীক্ষা নিতে পারেন। প্রতিটি সিদ্ধান্ত নেওয়ার আগে আজ অবশ্যই সতর্ক হন। সন্তানদের সমস্যার মোকাবিলা করতে আজ কিছুটা সময় বের করুন। আজ আপনি কোনো প্রাকৃতিক সৌন্দর্য দেখে স্তম্ভিত হয়ে যাবেন। দিনটি আপনার বিবাহিত জীবনের সেরা দিন হতে পারে।

মীন রাশি: আজ আপনি আপনার ভালোবাসার মানুষটির সাথে সাক্ষাৎ করায় প্রেম আপনার মন আচ্ছন্ন করে রাখবে। আপনি আজ খুব সহজেই কোনো ঋণ জোগাড় করতে পারবেন। গুরুজনদের সাথে কথা বলার সময় নিজেকে সংযত রাখুন। নাহলে আপনার কোনো কথায় তাঁরা মানসিক আঘাত পেতে পারেন। কোনো মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণ মনোভাবকে ব্যবহার করুন। বিবাহিতদের জন্য দিনটি ভালো। কোথাও ভ্রমণের পরিকল্পনা করলে জিনিসপত্রের প্রতি খেয়াল রাখবেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



আমতলীতে ডলার-রিয়াল প্রতারক চক্রের ৫ জন গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
Image

আমতলী (বরগুনা) প্রতিনিধি:

বরগুনা আমতলীতে ডলার ও রিয়াল প্রতারক চক্রের পাঁচ জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

রবিবার (৫ মে) রাতে আমতলী উপজেলার আঠারো গাছিয়া ইউনিয়নের গাজীপুর নামক এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আলম বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, আমতলীর চাওড়া ইউনিয়নের পাতাকাটা এলাকার সানু ফকির, তৈয়ব হাওলাদার, মিজানুর রহমান মিজান, একই ইউনিয়নের ঘটখালী এলাকার আল ইমরান ও কুকুয়া ইউনিয়নের কৃষ্ণনগর এলাকার শাহিন বয়াতী।

এ বিষয়ে বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আলম বলেন, বরগুনায় দীর্ঘদিন ধরে ডলার ও সৌদি রিয়াল দেখিয়ে বিক্রি করার কথা বলে একটি চক্র সাধারণ মানুষের সাথে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে চক্রটির অবস্থান শনাক্ত করে গোয়েন্দা পুলিশ আমতলীর গাজীপুর এলাকায় অভিযান পরিচালনা করে অল্প কিছু ডলার ও সৌদি রিয়ালসহ প্রতারণায় ব্যবহৃত গামছায় মোড়ানো টাকার বান্ডিলসহ চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞেসাবাদে গ্রেপ্তাররা একাধিক প্রতারণার কথা স্বীকার করেন। চক্রের সাথে আরও যারা জড়িত তাদের ধরতে এবং গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



ঝড়-বৃষ্টির কারণে যেসব অঞ্চল থেকে দেখা যাবে না বিরল সূর্যগ্রহণ

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

বিরল সূর্যগ্রহণ দেখার জন্য অধীর আগ্রহে আছেন দর্শনার্থীরা। তবে তাদের জন্য দুঃসংবাদের খবর দিচ্ছে দুর্যোগপূর্ণ আবহাওয়া। অনেক স্থান থেকেই বিরল এই সূর্যগ্রহণ দেখার কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণে তা নাও দেখা যেতে পারে বলে সিএনএনর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিরল এই সূর্য গ্রহণের সবচেয়ে আকর্ষণীয় দৃশ্য হলো ভরদুপুরে ঘুট ঘুটে অন্ধকার দেখা যাবে। মনে হবে রাতের অন্ধকার।

বিরল সূর্য গ্রহণ দেখার জন্য যুক্তরাষ্ট্রের দুটি স্থানকে আদর্শ জায়গা হিসেবে নির্বাচন করা হয়েছিল। কিন্তু আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে ভারমাউন্ট এবং দক্ষিণ ইন্ডিয়ানার মিসৌরিতে আকাশে মেঘ থাকতে পারে। এজন্য এ অঞ্চল থেকে পরিষ্কারভাবে সূর্যগ্রহণের দেখা পাওয়া যাবে না। এছাড়া টেক্সাসের কিছু এলাকার আবহাওয়া মেঘ যুক্ত থাকতে পারে। ফলে এখানকার বাসিন্দারাও পরিষ্কারভাবে সূর্যগ্রহণের দেখা নাও পেতে পারে।

এছাড়া যুক্তরাষ্ট্রের ক্লেভিল্যান্ড, ওহিও, ইরি, পেনে সকাল থেকেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি শেষ হলেও মেঘ সরে যাওয়ার ক্ষেত্রে ধীরগতি পরিলক্ষিত হতে পারে। নিউইয়র্ক মহরের পূর্বাঞ্চলের বাফেলো এবং রচেস্টারেও আকাশ মেঘলা থাকবে। ফলে এসব এলাকা থেকে সূর্যগ্রহণ স্পষ্টভাবে নাও দেখা যেতে পারে।

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় শহরের আকাশে শুধু মেঘ নয়, এখানে ঝড়ের সম্ভবনা রয়েছে। ডালাসের জাতীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে, সূর্যগ্রহণের পূর্বে এখানের আকাশ মেঘে ঢাকা থাকবে। এছাড়া ওই সময়ে ঝড়েরও পূর্বাভাস রয়েছে।

নিউজ ট্যাগ: সূর্যগ্রহণ

আরও খবর
পুলিৎজার পেল ৩ গণমাধ্যম

মঙ্গলবার ০৭ মে ২০২৪




তীব্র গরমে ঢাবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

চলমান তাপপ্রবাহের কারণে অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইন ক্লাস চলবে।

আজ রবিবার (২১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আদিষ্ট হয়ে জানাচ্ছি যে, সারাদেশের ওপর দিয়ে প্রবহমান তীব্র তাপদাহ (হিট ওয়েভ)-এর কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বর্তমানে প্রচলিত ১০% অনলাইন ক্লাসের পরিবর্তে শতভাগ অনলাইন ক্লাস অনুষ্ঠিত হবে এবং পরীক্ষাসমূহ চলমান থাকবে।

এতে আরও বলা হয়, এক্ষেত্রে কোনো শিক্ষার্থী হল অথবা বাসার বাইরে আসতে চাইলে স্বাস্থ্যঝুঁকি এড়াতে নিম্নোক্ত স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথে চলাফেরার জন্য পরামর্শ দেওয়া হলো।

সাদা বা হালকা রঙের ঢিলেঢালা সুতির পোশাক পরিধান করা, যথাসম্ভব ছায়াযুক্ত স্থানে থাকা, বাইরে যেতে হলে মাথার জন্য চওড়া কিনারাযুক্ত টুপি, ক্যাপ বা ছাতা ব্যবহার করা, বিশুদ্ধ পানি পান করা; প্রয়োজনে লবণযুক্ত তরল যেমন- খাবার স্যালাইন ইত্যাদি পান করা, তাপমাত্রা বৃদ্ধিকারী পানীয় যেমন- চা ও কফি পান থেকে বিরত থাকা।


আরও খবর



হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে নিহত ৫

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | অনলাইন সংস্করণ
হবিগঞ্জ প্রতিনিধি

Image

হবিগঞ্জের মাধবপুরে ট্রাক-প্রাইভেটকারের সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। গতকাল বুধবার রাত দেড়টার দিকে উপজেলার হরিতলা নামক এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

মাধবপুর থানার ওসি রাকিবুল ইসলাম খান জানান, রাত দেড়টার দিকে হরিতলা নামক জায়গায় একটি ট্রাকের সঙ্গে প্রাইভেটকারেরে সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারটি দুমড়েমুচড়ে যায়।

তিনি আরও বলেন, প্রাইভেটকার থেকে এক নারীসহ পাঁচজনের মরদেহ উদ্বার করা হয়েছে। তাদের নাম-পরিচয় জানা যায়নি। মরদেহগুলো হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। দুর্ঘটনার কবলে পড়া গাড়ি দুটি জব্দ করা হয়েছে।

তবে একটি সূত্র জানিয়েছে, সিলেট থেকে মাজার জিয়ারত শেষে ৫ জন ঢাকায় ফিরছিলেন।পথে সিলেটগামী একটি ট্রাকের সঙ্গে প্রাইভেটকারটির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ৫ জন নিহত হয়েছেন।


আরও খবর



রাজধানীর শ্যামবাজারঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর শ্যামবাজার ঘাটে জেটিতে থাকা একটি লঞ্চে আগুন লেগেছে। এমভি বাঙালি নামে লঞ্চটির তিনতলায় এ আগুন লাগে। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ১২টা ৫৫ মিনিটে এ আগুনের ঘটনা ঘটে। তবে এ সময় লঞ্চে কোনো যাত্রী ছিল না।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া কর্মকর্তা তালহা বিন জসীম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগুনের ফোন পাওয়ার ২০ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে কাজ শুরু করে। বর্তমানে সদরঘাট নদীর ফায়ার স্টেশনের ২টি ইউনিট ও পোস্তগোলা ফায়ার স্টেশনে ২টি ইউনিটসহ মোট ৪টি ইউনিট কাজ করছে।

আগুন লাগার প্রাথমিক কারণ জানা যায়নি।


আরও খবর