আজঃ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল

প্রকাশিত:সোমবার ১৫ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ১৫ আগস্ট ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

চাকরি থেকে ব্যবসা, স্বাস্থ্য থেকে পরিবার, কেমন যাবে আপনার আজকের দিন? জানুন সোমবারের রাশিফল।

মেষ:

স্ত্রীর সঙ্গে পারিবারিক ঝামেলা ভাগ করে নিন। প্রেম থাকবে। যত্নশীল মনোভাব আজকে ভাল কাজ দেবে। একে অপরের সঙ্গে অনেকটা সময় কাটান। বাচ্চাদের সঙ্গে সময় কাটান। আলাপচারিতায় আজকে ভাল সুযোগ মিলবে। কেনাকাটা করলে অনেক লাভ হবে। উত্যক্তকর বোঝা সরবে। জীবনের সঙ্গে খেলবেন না।

বৃষ:

সামাজিক জীবনে আজ অনেক কিছু ঘটবে। স্বাস্থ্যকে অগ্রাধিকার দিন। সঞ্চয় সম্পর্কে ধ্যান দিন। স্ত্রীর স্বাস্থ্য চাপ এবং উদ্বেগের কারণ হবে। অনেকের আজ প্রতিশ্রুতি চাইবে তাই সাবধান। মানুষকে জনকে পরিচালনা করতে জানতে হবে। আন্তরিকতা দিয়ে মন জয় করুন।

মিথুন:

নিজের স্বপ্নকে সত্যি করে তুলুন। উত্তেজনা নিয়ন্ত্রণে রাখুন। বেশি আনন্দ ভাল না। আজ মূলধনের লাভ হবে। নিজের রসিক স্বভাব ভাল রাখুন। প্রতিশ্রুতি চাইবেন না কারওর থেকে। আজকে নিজেকে ঠিক রাখা মুশকিল হবে। নিজের ব্যক্তিত্ব ভাল রাখুন। স্বল্পমেয়াদী কাজ থেকে দূরে থাকুন।

কর্কট:

নিজেকে আরও আশাবাদী করে তুলুন। ঘৃনা মনে পুষে রাখবেন না। প্রতিশোধের মত নেতিবাচক অনুভূতি থেকে দূরে থাকুন। বিনিয়োগ করবেন ভেবে চিন্তে। নিজের যত্ন নিন। প্রেমের জয় হবে। কর্মক্ষেত্রে শত্রু বাড়বে। আজ নিজেকে সময় দেওয়ার চেষ্টা করুন।

সিংহ:

আজকের জরুরি সিদ্ধান্ত নিতে পারেন। উত্তেজিত এবং বিচলিত হবেন না। দীর্ঘদিন আর্থিক সংকটে পড়বেন। পারিবারিক সমস্যাকে অগ্রাধিকার দিন। প্রেমের জীবনে আপত্তি ঠিক নয়। প্রয়োজন অনুযায়ী আজকে মত দিন। অনেক অসুবিধা আজ দির করতে হবে। প্রেমের সঙ্গীর সঙ্গে বেশি ফ্রি হবেন না। আকর্ষণীয় বন্ধুত্ত্ব আজকে অনেক কিছু বদলাবে। বিবাহিত জীবনে পরিবর্তন।

কন্যা:

স্বাস্থ্য ভাল থাকবে। বিদেশের জমিতে বিনিয়োগ ভাল ফল দেবে। নিজেকে চাকরি ক্ষেত্রে বিক্রি করবেন না। তর্ক হতে পারে এমন মানুষের থেকে দূরে থাকুন। ভালবাসার মানুষের থেকে দূরে থাকুন। অভিজ্ঞতা দিয়ে সবকিছু বিচার করুন। ফাঁকা সময়ে পছন্দের কাজ করুন। বিবাহিত জীবনে নজর দিন।

তুলা:

নিজের অস্তিত্ব নিয়ে ঝামেলায় পড়বেন। শুধু চিন্তা করে গেলে লাভ নেই। সমস্যা হলে সেটির সমাধান করুন। নিজের ধারণা অন্যের ওপর চাপাবেন না। জমি বাড়িতে বিনিয়োগ করুন। নতুন বন্ধু হতে পারে। কর্মক্ষেত্রে আজকে সব সমস্যা সর্ট করুন। বিরক্ত হবেন না। নিজের সময় নষ্ট করবেন না।

বৃশ্চিক:

নিজেকে নিয়ে ভাবুন। উত্তেজনা কম রাখুন। নিজের মন নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। বেশি আনন্দ সমস্যায় ফেলতে পারে। অর্থ ব্যয় করবেন না। কিছু পরিবর্তন আপনাকে ভাল দিকে নিয়ে যাবে। নিজের অনুভূতি বদলানোর চেষ্টা করুন। নিজেকে বদনাম হওয়া থেকে বাঁচান। অন্যের থেকে দূরত্ব রাখুন।

ধনু:

অপ্রয়োজনীয় বিষয়ে তর্ক করবেন না। সময় নষ্ট না করলেই ভাল। ধারণা আরও বাড়িয়ে তুলুন। অন্যের দৃষ্টি আকর্ষণ করতে হবে। বিনিয়োগ করার আগে ব্যক্তির বিশ্বাস অর্জন করতে হবে। পারিবারিক সমস্যা আজকে বাসা বাঁধবে। সঙ্গীর সঙ্গে ঝামেলা করবেন নাম প্রেমে সবকিছু নষ্ট হবে।

মকর:

মানসিক শান্তি নষ্ট হবে। শারীরিক ভাবে নিজেকে সুস্থ রাখতে হবে। অনেকেই আজকে আপনাকে সাহায্য করবে। বুদ্ধি দিয়ে ব্যয় করুন। আসন্ন সময়ে অনুরাও করতে হবে এমন কাজ করবেন না। প্রেমিকার সঙ্গে সম্পর্ক খারাপ দিকে ঘুরবে। অভিভাবকের অনুমতি নিয়ে কাজ করবেন।

কুম্ভ:

মন থেকে ভাল থাকুন। নিজের থেকে বেশি অন্য কাউকে বিশ্বাস করবেন না। মূল্যবান জিনিস নষ্ট করবেন না। আর্থিক পরিস্থিতি টানটান থাকবে। পরিবারের জন্য সময় দিন। প্রেম আসবে। অভিজ্ঞ ব্যক্তির সঙ্গে জুড়ুন, লাভ দেবে। খারাপ খবরে অনেক কিছু বদলাবে।

মীন:

নিজের চিন্তা এবং উদ্যম কাজে লাগান। বন্ধুর প্যাঁচে পরবেন না। বিনিয়োগে আপনার সমৃদ্ধি থাকবে। আংশিক বিনিয়োগ থেকে বিপদ। ব্যাবসায় আজকে লাভ হবে। পরিবারের সদস্যদের থেকে লাভ হবে। প্রিয় কাজ করা বন্ধ করবেন না। যাকে বেশি বিশ্বাস করেন সেই আজকে মুশকিলে ফেলবে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের চার বিভাগের ওপর দিয়ে বইছে তাপপ্রবাহ। এর মাত্রা আরও বাড়তে পারে। এ কারণে ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস।

আজ বুধবার (৩ এপ্রিল) আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া চলমান তাপপ্রবাহ পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। এ ছাড়া এর মাত্রা আরও বাড়তে পারে।

তাপমাত্রা অপেক্ষাকৃত কম থাকা সত্ত্বেও কেন হিট অ্যালার্ট দেওয়া হলো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আগামী দুইদিন বাড়বে। আজ একটু কম হলেও বেড়ে যাবে। তাই হিট অ্যালার্ট দেওয়া হয়েছে।

তিনি বলেন, বুধবার বিকেল তিনটা পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঈশ্বরদীতে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা একই সময় পর্যন্ত রেকর্ড করা হয়েছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল বৃহস্পতিবার তাপমাত্রা আবার বাড়তে পারে বলে জানান তিনি।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায়, ৩৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মোংলা ও ঈশ্বরদীতে, ৩৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন সোমবার রাজধানীর তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।


আরও খবর



তীব্র তাপদাহে সুখবর দিল আবহাওয়া অফিস

প্রকাশিত:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

চলমান তাপদাহে অস্থির জনজীবন। এমন গরম থেকে রেহাই পেতে বৃষ্টির অপেক্ষায় রয়েছেন অনেকেই। এ পরিস্থিতিতে দমকা হাওয়াসহ বজ্রবৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ শুক্রবার (০৫ এপ্রিল ) সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ সময় দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আরও জানায়, শনিবার (০৬ এপ্রিল ) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।


আরও খবর



ঈদে ৬ দিন ছুটি পেলেন গণমাধ্যমকর্মীরা

প্রকাশিত:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

এবারের পবিত্র ঈদুল ফিতরে টানা ৬ দিনের ছুটি পেয়েছেন সংবাদপত্রে কর্মরত সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীরা।

প্রচলিত রেওয়াজ অনুযায়ী প্রতিবছর ২৯ রমজান থেকে ঈদে তিন দিনের ছুটি ভোগ করেন সংবাদকর্মীরা। রোজা ৩০টি পূর্ণ হলে এই ছুটি চার দিনে পরিণত হয়। সে হিসাবে ৯ থেকে ১২ এপ্রিল পর্যন্ত সর্বোচ্চ ছুটি হওয়ার কথা।

কিন্তু এবার ঈদের ছুটির এক দিন পর ১৪ এপ্রিল পহেলা বৈশাখ হওয়ায় ফের সরকার নির্ধারিত ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে সংবাদমাধ্যম। এ জন্য ১৩ এপ্রিল বিশেষ ছুটি ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে সংবাদপত্রের মালিকদের সংগঠন নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব)।

শনিবার (৬ এপ্রিল) নোয়াবের বৈঠক শেষে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। ফলে ৯ থেকে ১৪ এপ্রিল টানা ৬ দিন ছুটি পেয়েছেন গণমাধ্যমকর্মীরা।

তবে এবার ঈদের ছুটি ৬ দিন একটি অনন্য রেকর্ড। কারণ স্বাধীনতার পর আর কখনো সংবাদমাধ্যম ৬ দিন বন্ধ থাকেনি।

জানতে চাইলে নোয়াবের কোষাধ্যক্ষ ও মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী বলেন, এবার ঈদের ছুটির মাঝে এক দিনের ব্যবধানে যেহেতু পহেলা বৈশাখ পড়েছে, তাই মাঝের এক দিন বিশেষ ছুটি দেওয়া হচ্ছে।


আরও খবর
চাকরি ছাড়লেন দুদকের ১৫ কর্মকর্তা

শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪




নরসিংদীতে পিকআপ-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৪

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নরসিংদী প্রতিনিধি

Image

নরসিংদীর মাধবদীতে পিকআপভ্যান ও যাত্রীবোঝাই মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আটজন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ১১টায় সদর উপজেলার মাধবদীর টাটা পাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নরসিংদী সদর থানার ওসি মো. তানভীর আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহতদের মরদেহ নরসিংদী সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

পুলিশ জানায়, একটি যাত্রীবোঝাই মাইক্রোবাস ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ার দিকে যাচ্ছিল। মাইক্রোবাসটি নরসিংদী সদর উপজেলার মাধবদী টাটা পাড়া এলাকার পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই চারজন নিহত হন। আহত হন অন্তত আটজন।

আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নেওয়া হয়। আটজনের অবস্থা গুরুতর। তাদের ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।


আরও খবর



কসবায় বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
মোঃ রাসেল আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া

Image

ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে হাসান (২৬) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। সোমবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া সীমান্ত এলাকায় এই ঘটনা ঘটে। নিহত হাসান ওই এলাকার দারু মিয়ার ছেলে।

নিহত হাসানের চাচাতো ভাই আরিফ জানান, হাসান বিভিন্ন সময় সীমান্তের ওইপার থেকে চিনি চোরাচালানে শ্রমিকের কাজ করতেন।

সোমবার সকালে সীমান্ত থেকে চিনি আনতে গেলে বিএসএফ গুলি চালায়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আশিক হাসান উল্লাহ জানান, বিএসএফের গুলিতে একটি ছেলে মারা গেছে। বিষয়টি আমরা তদন্ত করছি। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

কসবা থানার ওসি রাজু আহমেদ জানান, বিএসএফের গুলিতে নিহত যুবক সীমান্তে চোরাচালানের সঙ্গে জড়িত ছিলেন বলে জানা গেছে। তার মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা আছে। তার শরীরে একটি গুলি বিদ্ধ হয়েছে। ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।


আরও খবর