আজঃ শুক্রবার ০৩ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ১ সেপ্টেম্বর ২০২২

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ সেপ্টেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশ:

মেষ রাশির জাতক জাতিকাদের জন্য আজকের দিনটি মিশ্র হতে চলেছে। কর্মসংস্থানের সন্ধানকারী ব্যক্তিদের জন্য দিনটি ভাল হতে চলেছে, কারণ তারা তাদের কঠোর পরিশ্রমের ফল পাবেন এবং একটি ভাল চাকরি পেতে পারেন। আপনি যদি দীর্ঘদিন ধরে কোনো সমস্যায় ভুগছিলেন, তাহলে আজ তা থেকেও মুক্তি পাবেন। আজ বাবার সাথে তর্ক করা থেকে বিরত থাকুন।

বৃষ রাশি:

আজকের দিনটি আপনার জন্য শুভ ফল বয়ে আনবে। আপনি আপনার পরিশ্রম অনুযায়ী ফল পাবেন, যার ফলে আপনি খুশি থাকবেন। আজ আপনি পরিবারের ছোট বাচ্চাদের সাথে সময় কাটাবেন। পরিবারের কোনো সদস্যের বিয়েতে কোনো প্রতিবন্ধকতা থাকলে সবাই মিলে সমাধান করতে পারেন। আপনার কিছু নতুন বিনিয়োগ সম্পর্কে চিন্তা করা উচিত, কারণ এটি আপনাকে ভাল রিটার্ন দিতে পারে। বন্ধুদের সঙ্গে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন।

মিথুন রাশি:

রিয়েল এস্টেটের সাথে যুক্ত ব্যক্তিদের জন্য আজকের দিনটি ভালো হতে চলেছে। যদি দীর্ঘদিন ধরে অর্থ সংক্রান্ত কোনও সমস্যা ছিল, তবে আপনি এতে বিজয় পেতে পারেন। কর্মক্ষেত্রে আপনার কোনো বন্ধু আপনাকে অপবাদ দিতে পারে, আপনি খারাপ কথা শুনতে পারেন। ছাত্ররা আজ পড়াশোনায় কম মনোযোগ অনুভব করবে।

কর্কট রাশি:

আজকের দিনটি আপনার জন্য খুব ফলদায়ক হতে চলেছে। আপনি অপ্রয়োজনীয় খরচ এড়াতে পারবেন, কিন্তু তারপরও কিছু খরচ থাকবে, যা আপনাকে না চাইলেও বাধ্য হয়ে করতে হতে পারে। কর্মক্ষেত্রে অতিরিক্ত কাজের চাপের কারণে আপনি বিরক্ত হতে পারেন। শারীরিক ও মানসিক অবসাদ অনুভব করবেন আজ। আজেকের দিনে রাগ করা এড়িয়ে চলুন।

সিংহ রাশি:

আজ আপনার জন্য একটি ব্যস্ত দিন । কর্মরত ব্যক্তিরা কাজের ক্ষেত্রে কিছু পরিবর্তন আনতে পারেন। এই দিনে চাকরিজীবীরাও কিছু নতুন কাজের জন্য এখানে-সেখানে যেতে পারেন। নতুন কোনো দায়িত্বও পেতে পারেন। অতিরিক্ত কাজের কারণে আপনি শারীরিক ক্লান্তি বা দুর্বলতা অনুভব করতে পারেন। আজ আপনি কিছু নতুন কাজ শিখতে পারবেন, যা আপনার জ্ঞান বৃদ্ধি করবে।

কন্যা রাশি:

আজকের দিনটি আপনার জন্য মিশ্র হতে চলেছে। আজ আপনার রুটিন ব্যস্ত থাকবে, তবুও আপনি আপনার কাজ সম্পূর্ণ করবেন। আপনার চাকরি সংক্রান্ত ক্ষেত্রে কিছু সমস্যা যদি আপনাকে ঘিরে থাকে, তাহলে আপনি অনেকাংশে সেগুলির সমাধান খুঁজে পেতে সক্ষম হবেন। আজ সিনিয়র সদস্যদের সাথে বিবাদ এড়িয়ে চলুন, অন্যথায় তারা আপনার উপর রাগান্বিত হতে পারে। আপনি আপনার সন্তানদের ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন।

তুলা রাশি:

আপনি যদি আপনার আর্থিক অবস্থা নিয়ে চিন্তিত থাকেন, তবে সেই চিন্তার অবসান হবে কারণ ব্যবসাদার লোকেরা তাদের পুরানো পরিকল্পনা দিয়ে ভাল অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। আপনার কোনো বন্ধু আপনার সাথে ভ্রমণের পরিকল্পনা করতে পারে। আর্থিক পরিকল্পনায় বিনিয়োগ করা আপনার পক্ষে ভাল হবে। পরীক্ষায় কাঙ্খিত ফল পেলে শিক্ষার্থীদের খুশির সীমা থাকবে না। আপনি আপনার পরিবারের সদস্যদের স্বাস্থ্য নিয়ে চিন্তিত হতে পারেন।

বৃশ্চিক রাশি:

আজ আপনার পারিবারিক সুখ বৃদ্ধি পাবে। আপনি যদি কোনও কাজ নিয়ে চিন্তিত ছিলেন তবে আজ তা শেষ হবে এবং আপনি পরিবারের সদস্যদের সাথে কিছু সময় কাটাবেন, যা পরিবারের চলমান বিবাদেরও অবসান ঘটাবে। কর্মরত ব্যক্তিরা কর্মক্ষেত্রে পদোন্নতি পেতে পারেন, যা দেখে তাদের শত্রুরা বিরক্ত হতে পারে। সৃজনশীল ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা পুরস্কার পেতে পারেন।

ধনু রাশি:

আজকের দিনটি আপনার আত্মবিশ্বাসে ভাটা আনবে। আপনার কোনো কাজ শেষ না হওয়ার কারণে আপনার আত্মবিশ্বাস কমে যাবে এবং আপনি বিচলিত হবেন, তবে চাকরি ও ব্যবসাদারদের সামনে কিছু বিভ্রান্তি থাকতে পারে। যেকোনো প্রতিকূল পরিস্থিতিতেও আপনার রাগ নিয়ন্ত্রণ করতে হবে। সন্তানের দিক বিয়েতে কোনো বাধা থাকলে তার জন্য পরিবারের যে কোনো সদস্যের সঙ্গে কথা বলতে পারেন। পত্নী আপনাকে সম্ভাব্য সব উপায়ে সমর্থন করবে।

মকর রাশি:

আজ আপনার উন্নতির দিন হবে। যারা ব্যবসা করছেন তারা কাজের জন্য একটি ভাল সুযোগ পেতে পারেন। শিক্ষার্থীদের তাদের চিন্তাভাবনা পরিবর্তন করতে হবে এবং তাদের কাজে মনোনিবেশ করতে হবে। নতুন ব্যবসার পরিকল্পনাকারীদের জন্য দিনটি ভালো যাবে। আজ আর্থিক লাভের সুযোগ রয়েছে, তাই আপনি আপনার আটকে থাকা অর্থও পেতে পারেন, যার কারণে আপনি আপনার আর্থিক পরিস্থিতি নিয়ে কম চিন্তিত থাকবেন একটু।

কুম্ভ রাশি:

আজ আপনার জন্য একটি চাপের দিন হবে। কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্বের কারণে, কাজ বেশি হবে এবং আপনার চাপ বাড়তে পারে, তবে তবুও আপনাকে এমন পরিস্থিতিতে কোনও ব্যক্তির উপর থেকে রাগ  করা এড়াতে হবে। আর্থিক পরিস্থিতি শক্তিশালী করতে, আপনি কিছু স্কিমে অর্থ বিনিয়োগ করতে পারেন, যা আপনাকে ভবিষ্যতে আরও ভাল সুবিধা দেবে। আপনার কথার স্নিগ্ধতা আপনাকে যেকোনো পরিস্থিতি থেকে বের করে আনতে সফল হবে। পিতামাতার আশীর্বাদ নিয়ে একটি নতুন বাহন কিনতে পারেন।

মীন রাশি:

আজ আপনি অলসতায় পূর্ণ থাকবেন, যার কারণে আপনি কাউকে পছন্দ করবেন না। চাকরিজীবীরা আজ উত্থান-পতনের মুখোমুখি হতে পারে। আপনি যদি অর্থ সংক্রান্ত কিছু সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি অনেকাংশে সেগুলির সমাধান খুঁজে পেতে সক্ষম হবেন। কর্মক্ষেত্রে আপনার উপর কাজের চাপ বাড়তে পারে, কিন্তু তবুও আপনি আপনার কাজ সময়মতো সহজে সম্পন্ন করতে সক্ষম হবেন।


আরও খবর
হিট স্ট্রোক হলে কী করবেন?

মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪




দেশের বৃহত্তম ঈদের জামাতের জন্য প্রস্তুত ঐতিহাসিক শোলাকিয়া

প্রকাশিত:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
কিশোরগঞ্জ প্রতিনিধি

Image

মাঠের রেওয়াজ অনুযায়ী, বন্দুকের ফাঁকা গুলির শব্দের মাধ্যমে প্রতি বছরের মত এবারও দেশের বৃহত্তম ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে। এবার ১৯৭তম ঈদুল ফিতর জামাতে ইমামতি করবেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, ইসলামি ফাউন্ডেশনের সাবেক পরিচালক ও শোলাকিয়া ঈদগাহ ময়দানের খতিব মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। নামাজ শুরু হবে সকাল ১০টায়।

মাঠ পরিচালনা কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, এবার শোলাকিয়া ঈদগাহ ময়দানের চারদিকে নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছিদ্র করতে সিসি ক্যামেরার ব্যবস্থা নেওয়া হয়েছে। তাছাড়া সারা মাঠে ৪টি উচু অস্থায়ী টাওয়ার নির্মাণ করা হয়েছে। এসব টাওয়ারে পুলিশ সদস্যসহ আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা টাওয়ারের মাধ্যমে মাঠের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন।

শোলাকিয়া জামাতকে কেন্দ্র করে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও ঈদগাহ মাঠ পরিচালনা কমিটি ইতোমধ্যে যাবতীয় কাজ সম্পন্ন করেছে। তাছাড়া বিভিন্ন সুযোগ সুবিধাসহ নির্বিঘ্নে নামাজ আদায়ে সর্বিক ব্যবস্থা সুসম্পন্ন করা হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ জানান, বৃহত্তম ঈদের জামাতকে কেন্দ্র করে ২০১৬ সালের জঙ্গি হামলার বিষয়টি মাথায় রেখে শোলাকিয়া ময়দানে চারস্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

এবারের জামাতের সারা মাঠ ও আশপাশ এলাকা নিরাপত্তা চাদরে ঢাকা থাকবে। পাঁচ প্লাটুন বিডিআর, ৭০০ পুলিশ সদস্যের পাশাপাশি র‌্যার ও গোয়েন্দা পুলিশের উপস্থিতিতে শোলাকিয়া বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

রবিবার (৭ এপ্রিল) থেকে ঈদের রাত পর্যন্ত বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব মাঠে থেকে নিরাপত্তা নিশ্চিত করতে মেটাল ডিডেকটর দিয়ে সারা মাঠ তল্লাশি করবেন।

ঈদের দিন সকাল থেকে মাঠের ২৮টি গেইটে মেটাল ডিডেকটর দিয়ে তল্লাশি করে মুসুলিদের প্রবেশ করানো হবে। এছাড়া সাদা পোশাকে পুলিশ সদস্যরা গোয়েন্দা নজরদারিতে থাকবে। পুলিশের ডক স্কোয়াডের মাধ্যমে মাঠের চারদিকে বিশেষ পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার ব্যবস্থা নেওয়া হয়েছে।

শোলাকিয়া ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সভাপতি জেলা প্রশাসক আরও জানান, শোলাকিয়া জামাতে মুসল্লিদের আসা-যাওয়ার জন্য বাংলাদেশ রেলওয়ে  ময়মনসিংহ ও ভৈরব থেকে দুইটি শোলাকিয়া এক্সপ্রেস’ নামে বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে।

ঈদের দিন ময়মনসিংহ ও ভৈরব থেকে সকাল ৭টায় কিশোরগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসবে। নামাজের পর বিশেষ ট্রেন ফিরতি যাত্রা করবে। এবার গত বছরের তুলনায় আরও বেশি সংখ্যক মুসল্লির আগমন ঘটবে-এমন ভাবনায় সবদিক থেকে শোলাকিয়া প্রস্তুত রাখা হয়েছে। সুষ্ঠুভাবে নামাজ আদায়ের লক্ষ্যে যাবতীয় ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।

পৌরসভা, জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ, বিদ্যুৎ বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ, জেলা চেম্বার অব কমার্সসহ সংশ্লিষ্ঠ বিভাগ সমূহ মাঠে অজু, গোসল এবং শোলাকিয়া মাঠে সহজে প্রবেশের ব্যবস্থা, বিদ্যুৎ ব্যবস্থা অব্যাহত রাখাসহ মুসল্লিদের সার্বিক সু-ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

শোলাকিয়া ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক উপজেলা নির্বাহী কর্মকর্তা (সদর) মো. আবু রাসেল জানান, এবার আবহাওয়া ভালো থাকায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উচ্ছ্বাস নিয়ে দেশের দূর-দূরান্ত, এমনকি বিদেশ থেকে বিপুল সংখ্যক মুসল্লি নামাজ আদায় করতে শোলাকিয়া ঈদগাহ ময়দানে আসবে। মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা কাতার রাখা হবে। নামাজের জন্য শোলাকিয়া মাঠ প্রস্তুত। সকাল ১০টায় জামাত শুরু হবে।

প্রসঙ্গত, ১৮২৮ সালে শোলাকিয়া ঈদগাহ ময়দানে প্রথম জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাতে সোয়া লাখ মুসল্লির সমাগম ঘটেছিল। সোয়া লাখ থেকেই বিবর্তনের ধারায় এ মাঠের নাম শোলাকিয়া হয়েছে। দিন দিন এর প্রচারণা বৃদ্ধি পাওয়ায় প্রতি বছরই মুসল্লিদের সমাগম বাড়ছে।


আরও খবর



চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি হতে পারে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
কূটনৈতিক প্রতিবেদক

Image

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে বিভিন্ন বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) সকালে থাইল্যান্ডের ব্যাংককে স্রেথা থাভিসিনের সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা। এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে শেখ হাসিনাকে গার্ড অব অনার দেয় দেশটির সশস্ত্র বাহিনী।

বাংলাদেশের একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাইটেকপার্কে বিনিয়োগে থাইল্যান্ডকে প্রস্তাব দেয়া হয়েছে। চলতি বছরই দেশটির সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি (এফটিএ) সই হবে বলেও জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের কাছে থাইল্যান্ড একটি সম্ভাবনাময় অংশীদার। দেশটির সঙ্গে বাংলাদেশের সরাসরি সমুদ্র বন্দর কেন্দ্রিক যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য থাইল্যান্ডের সহযোগিতা চেয়েছেন বলেও জানান শেখ হাসিনা। এ ছাড়া বাংলাদেশের স্বাস্থ্যখাতে বিনিয়োগের আহ্বানও জানিয়েছেন দেশটির প্রতি।

এর আগে, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে ছয় দিনের সরকারি সফরে ২৪ এপ্রিল থাইল্যান্ডে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আরও খবর



রাজনীতি ছাড়ার কারণ জানালেন মিমি

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

গতবার লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন মিমি চক্রবর্তী। শুধু প্রার্থী নয়, জয়ীও হয়েছিলেন। তবে পাঁচ বছরের মধ্যেই তিনি রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত নেন। এমনকি এ বছর তিনি লোকসভা নির্বাচনে লড়ছেন না। তার জায়গায় এবার যাদবপুর কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন সায়নী ঘোষ।

গত ফেব্রুয়ারি মাসে দলের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন মিমি। এখন তার ধ্যান, জ্ঞান সব কিছুই অভিনয়। ক্যারিয়ারে আবারও ভালো করে মন দিতে চান। আর তার মাঝেই রাজনীতি ছাড়ার প্রসঙ্গে এটা কী বলে বসলেন তিনি!

একটি পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে রাজনীতি ছাড়ার প্রসঙ্গে বলেন, 'পিস অব মাইন্ড ফিরে পেয়েছি।' কিন্তু কেন এমনটা মনে করেন মিমি সেটা খোলাসা করলেন না।

টালিউডের স্বজনপোষণ প্রসঙ্গে মিমি বলেন, ইন্ডাস্ট্রিতে একটা গ্রুপ আছে, যারা ঠিক করে কারা ভালো আর কারা খারাপ। বলিউডে স্বজনপোষণ নিয়ে খুল্লামখুল্লা কথা হয়। করণ জোহর যদি ঠিক করেন তিনি কোনো স্টার কিডকে লঞ্চ করবেন তা হলে করেই ছাড়বেন। কিন্তু এখানে মিষ্টির ছুরি সব। কিছুই খোলাখুলি হয় না। সবাই পেছনে নিন্দা করে। একে ওকে বলে যে কাকে ছবিতে নেবে আর কাকে নয়।

মিমিকে আগামীতে আলাপ ছবিতে দেখা যাবে। এই ছবিটি পরিচালনা করেছেন প্রেমেন্দু বিকাশ চাকি। ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যাবে আবির চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তীকে। থাকবেন স্বস্তিকা দত্ত, কিঞ্জল নন্দা, দেবপ্রিয় মুখোপাধ্যায়, তন্বী লাহা রায়। আগামী ২৬ এপ্রিল বড় পর্দায় আসছে আলাপ।

নিউজ ট্যাগ: মিমি চক্রবর্তী

আরও খবর



রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত, ট্রেন যোগাযোগ বন্ধ

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

রাজবাড়ীতে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। এতে রাজবাড়ীর সঙ্গে ঢাকা, রাজবাড়ী-দৌলতদিয়া ও রাজবাড়ী-খুলনা রুটে ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার (২ মে) সকাল সাড়ে সাতটায় ২নং রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে।

রাজবাড়ী রেলওয়ে স্টেশনের মাস্টার তন্ময় কুমার দত্ত বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খুলনা থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি সকালে রাজবাড়ীর ২নং রেলগেট এলাকার ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোতে ঢোকার সময় লাইনচ্যুত হয়। আপাতত এই রুটে সব রেল যোগাযোগ বন্ধ রয়েছে। পোড়াদহগামী লোকাল সাটল ট্রেন পাচুরিয়া রেলস্টেশনে দাঁড়িয়ে আছে। রাজবাড়ীতেই উদ্ধারকারী রিজার্ভ ট্রেন রয়েছে। আশা করছি খুব শিগগিরই লাইনচ্যুত ট্রেনটি উদ্ধার করা যাবে।


আরও খবর



যমুনায় নানীর সাথে মাছ ধরতে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জামালপুর প্রতিনিধি

Image

জামালপুরের ইসলামপুর উপজেলায় নানীর সাথে যমুনা নদীতে মাছ ধরতে গিয়ে মিনহাজ উদ্দিন (১০) ও মিনাল মিয়া (৮) নামে দুই সহোদর ভাইয়ের মৃত্যু হয়েছে। শনিবার (১৩ এপ্রিল) দুপুরে উপজেলার সাপধরী ইউনিয়নের দুর্গম চরশিশুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তারা উপজেলার বেলগাছা ইউনিয়নের জারুলতলা এলাকার আজাহার মিয়ার ছেলে। এর আগে ঈদের দুইদিন আগে বাবা-মার সাথে তারা নানা দুদু সরকারের বাড়িতে বেড়াতে আসে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ শনিবার দুপুর ১টার দিকে বাড়ির পাশে নানীর সাথে যমুনা নদীতে মাছ ধরতে যায় ওই দুই শিশু। মাছ ধরার এক পর্যায়ে নদীর পানিতে ডুবে নিখোঁজ হয় তারা। অনেক খোঁজাখুঁজির এক থেকে দেড় ঘণ্টা পর তাদের মৃতদেহ নদীতে ভেসে উঠে।

সাপধরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ্ আলম মন্ডল জানান, তাদের নানা খুবই দরিদ্র। নদীতে মাছ ধরেই জীবিকা নির্বাহ করে থাকেন। দুপুরে নানীর সাথে যমুনা নদীতে মাছ ধরতে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে।


আরও খবর