আজঃ মঙ্গলবার ০৭ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ০৯ মার্চ ২০২২

প্রকাশিত:বুধবার ০৯ মার্চ ২০২২ | হালনাগাদ:বুধবার ০৯ মার্চ ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল ৯ মার্চ ২০২২ বুধবার চন্দ্রের যোগাযোগ উচ্চ রাশিতে হবে। অনেক রাশিচক্রের চিহ্নগুলি চন্দ্রের উচ্চতর চিহ্নে স্থানান্তর থেকে উপকৃত হবে। আজ কর্কট রাশির জাতকদের জন্য আয়ের নতুন উৎস তৈরি হবে। বণিক শ্রেণী বিশেষভাবে ভালো ফল পাবেন, যার কারণে অর্থ ও লাভের যোগ হবে। রাশিচক্রের বাকি রাশির জন্য আজ কী বলছেন নক্ষত্ররা, জেনে নিন আজকের রাশিফল।

মেষ রাশি:

পারিবারিক দিক থেকে আজকের দিনটি ভালো কাটবে না। বাড়িতে বিবাদ হওয়ার সম্ভাবনা রয়েছে। বেশি দুশ্চিন্তা না করাই ভালো, অন্যথায় আপনার স্বাস্থ্যের ক্ষতি হতে পারে। ব্যবসায়ীদের সমস্যা বাড়তে পারে। চাকুরিজীবীদের আজকের দিনটি স্বাভাবিক কাটবে। অর্থের দিক দিয়ে দিনটি ভালোই কাটবে। কম পরিশ্রমে ভালো টাকা পেতে পারেন। স্বাস্থ্যের যত্ন নিন।

বৃষ রাশি:

বাড়ির পরিবেশ ভালো থাকবে। প্রিয়জনের সঙ্গে পর্যাপ্ত সময় কাটানোর সুযোগ পাবেন, বিশেষ করে পিতা-মাতার সাপোর্ট এবং আশীর্বাদে আপনি পজিটিভ অনুভব করবেন। আজ বাড়িতে একটি ছোট পার্টিরও আয়োজন করা হতে পারে। ব্যবসায়ীদের আটকে থাকা কাজ আজ শেষ হতে পারে। দিনের দ্বিতীয়ার্ধে আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ীরা আজ ভালো লাভ করতে পারেন। প্রপার্টি সংক্রান্ত কাজ করেন এমন ব্যক্তিরা আজ বড় চুক্তি করার সুযোগ পাবেন। আর্থিক দিক ঠিকঠাক থাকবে। আপনার আর্থিক অবস্থা শক্তিশালী হতে পারে। স্বাস্থ্য ঠিক রাখতে, ঠান্ডা খাবার না খাওয়াই ভালো।

মিথুন রাশি:

চাকুরিজীবীদের অগ্রগতি হতে পারে। বিশেষ করে যারা ব্যাঙ্কিং সেক্টরের সঙ্গে জড়িত তাদের জন্য এই সময়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কঠোর পরিশ্রমের ভালো ফল পাওয়ার সম্ভাবনা রয়েছে। অফিসে আজ কোনও ভালো খবর পেতে পারেন। ব্যবসায়ীদের দিনটি ভালোই কাটবে। ব্যবসা দ্রুত বৃদ্ধি পাবে। অর্থের দিক দিয়ে দিনটি ভালো কাটবে। আর্থিক লেনদেন করার সময় খুব তাড়াহুড়ো করা এড়িয়ে চলুন। পারিবারিক জীবনে সুখ-শান্তি থাকবে। আজ আপনি হাঁটুর ব্যথায় অস্থির হবেন।

কর্কট রাশি:

ব্যবসায়ীদের আজ ভালো লাভ হতে পারে। আপনার কাজে আসা বাধা দূর হবে। আপনি যদি দীর্ঘদিন ধরে সরকারি চাকরির জন্য কঠোর পরিশ্রম করছেন, তবে আজ সুখবর পেতে পারেন। অর্থের দিক দিয়ে আজকের দিনটি ভালো কাটবে না। প্রচুর অর্থ ব্যয় হতে পারে। জীবনসঙ্গীর সঙ্গে মতবিরোধ বাড়তে পারে। আজ আপনাদের মধ্যে ঝগড়া হওয়ার সম্ভাবনা রয়েছে। শারীরিকভাবে সুস্থ থাকতে হলে আপনাকে মানসিকভাবেও শক্তিশালী হতে হবে।

সিংহ রাশি:

জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রত্যাশিত ফলাফল পাওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ীদের অর্থনৈতিক অবস্থার উন্নতি হতে পারে। আজ আপনি আপনার আটকে থাকা কাজগুলি শেষ করতে সক্ষম হবেন। চাকুরিজীবীরাও অফিসে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতা পাবেন। বাড়ির পরিবেশের উন্নতি হবে। আজ আপনি জীবনসঙ্গীর কাছে আপনার মনের কথা শেয়ার করার সুযোগ পাবেন। অনেকদিন পর প্রিয়জনের সঙ্গে এমন সময় কাটিয়ে খুব ভালো বোধ করবেন। আর্থিক পরিস্থিতি ঠিকঠাক থাকবে। ভেবেচিন্তে ব্যয় করুন। সুস্থ থাকতে হলে, আপনার খাদ্যাভাসে কিছু পরিবর্তন আনতে হবে।

কন্যা রাশি:

আজকের দিনটি কন্যা রাশির জাতকদের জন্য উত্থান-পতনে পূর্ণ হবে। ব্যবসায়ীদের আর্থিক ক্ষতি হতে পারে। আপনার কোনও গুরুত্বপূর্ণ কাজে সরকারি বাধা আসতে পারে। চাকুরিজীবীরা আজ খুব ব্যস্ত থাকবেন। বস আপনার সঙ্গে খুব কঠোর আচরণ করতে পারে। আপনি আজ চাকরি ছেড়ে দেওয়ার সিদ্ধান্তও নিতে পারেন। তবে তাড়াহুড়ো করে এ ধরনের সিদ্ধান্ত না নিলেই ভালো। অর্থের দিক দিয়ে দিনটি মোটামুটি কাটবে। আর্থিক লেনদেনের জন্য আজকের দিনটি ভালো নয়। ঘরের পরিবেশ শান্ত থাকবে। পরিবারের সদস্যদের সাপোর্ট পাবেন। স্বাস্থ্যের অবনতি হওয়ায় আপনার সারা দিনের পরিকল্পনা ব্যাহত হতে পারে।

তুলা রাশি:

কর্মক্ষেত্রে ভাল সুযোগ আসতে পারে। চাকরি হোক বা ব্যবসা, আশানুরূপ ফলাফল পাওয়ার সম্ভাবনা রয়েছে। চাকুরিজীবীদের আয় বাড়তে পারে। পারিবারিক জীবনে সুখ-শান্তি থাকবে। যদি বাড়ির কোনও সদস্যের স্বাস্থ্য ভাল না থাকে, তবে আজ তাঁর স্বাস্থ্যের উন্নতি হতে পারে। জীবনসঙ্গীর সঙ্গে বিবাদ হওয়ার সম্ভাবনা রয়েছে। অর্থ সংক্রান্ত উদ্বেগ বাড়তে পারে। স্বাস্থ্য ভালো থাকবে না। হঠাৎ আপনার স্বাস্থ্যের অবনতি হতে পারে।

বৃশ্চিক রাশি:

আজ আপনি মানসিকভাবে খুব ভালো বোধ করবেন, পাশাপাশি শারীরিকভাবেও সুস্থ থাকবেন। ব্যবসায়ীদের লাভ হতে পারে। অফিসে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ভালো সমন্বয় থাকবে। পারিবারিক জীবনে সুখ থাকবে। বাড়ির পরিবেশ আজ খুব ভালো থাকবে। পরিবারের সদস্যদের সঙ্গে হাসি-ঠাট্টায় দিনটি কাটবে। অর্থের অবস্থা ভালো থাকবে। স্বাস্থ্যের বড় কোনও সমস্যা হবে বলে মনে হয় না।

ধনু রাশি:

ফিনান্সে কর্মরত ব্যক্তিদের জন্য আজকের দিনটি চ্যালেঞ্জিং হতে চলেছে। আজ তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত না নিলেই ভালো হবে। চাকুরিজীবীরা ভালো ফল পেতে পারেন। আপনার পদোন্নতি হতে পারে। অর্থের দিক দিয়ে আজকের দিনটি খুব শুভ হতে চলেছে। কাছের কারও সাহায্যে আয়ের বাড়তি উৎস তৈরি হতে পারে। আজ আপনার মাথাব্যথা এবং অনিদ্রার মতো সমস্যা হতে পারে।

মকর রাশি:

এই রাশির জাতক-জাতিকারা মানসিকভাবে ভালো থাকবেন না। তবে কঠিন পরিস্থিতিতে আপনি আপনার প্রিয়জনের পূর্ণ সাপোর্ট পাবেন। শিক্ষার্থীরা সুখবর পেতে পারে। আর্থিক অবস্থার অবনতি হতে পারে। আজ আপনার টাকা হারিয়ে বা চুরি যেতে পারে। চাকুরিজীবীদের অফিসে খুব সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। বেশি কথা বলবেন না। ব্যবসায়ীরা ভালো লাভ করবেন। স্বাস্থ্য ভালো থাকবে না।

কুম্ভ রাশি:

ব্যবসায়ীরা কোনও বড় প্রকল্পে বিনিয়োগ করার আগে ভালোভাবে চিন্তা করুন। লটারি ও বাজি থেকে দূরে থাকলে ভালো। চাকুরিজীবীরা অমীমাংসিত কাজগুলি যত তাড়াতাড়ি সম্ভব শেষ করার চেষ্টা করুন। অবহেলা করলে আপনার সমস্যা বাড়তে পারে। বাড়ির পরিবেশ ভালো থাকবে। আজ আপনি আপনার পছন্দের খাবার উপভোগ করার সুযোগ পাবেন। জীবনসঙ্গীর সঙ্গে আপনার সম্পর্ক ভালো থাকবে। আর্থিক পরিস্থিতি ঠিকঠাক থাকবে। অর্থ ব্যয় হতে পারে। আর্থিকভাবে আজ আপনি অসহায় কাউকে সাহায্য করতে পারেন। স্বাস্থ্য মোটামুটি থাকবে।

মীন রাশি:

ব্যবসায়ীদের ঝামেলা দূর হতে পারে। শীঘ্রই আপনার পরিকল্পনা এগিয়ে যাবে। অফিসে মহিলা সহকর্মীদের সঙ্গে কথা বলার সময় খুব সতর্ক থাকুন, অন্যথায় আপনি সমস্যায় পড়তে পারেন। খুব ভেবেচিন্তে কথাবার্তা বলুন। অর্থের দিক দিয়ে আজকের দিনটি ব্যয়বহুল হতে চলেছে। জীবনসঙ্গীর সঙ্গে আজকের দিনটি খুব রোমান্টিক কাটতে চলেছে। সুস্থ থাকতে হলে মানসিক চাপ নেবেন না এবং বাইরের খাবার এড়িয়ে চলতে হবে।


আরও খবর



চট্টগ্রামে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে মামলা, জরিমানা

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
চট্টগ্রাম প্রতিনিধি

Image

চট্টগ্রামে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান নেমেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। চট্টগ্রাম জেলা এবং হাইওয়ে পুলিশের সহায়তায় পৃথক দুটি অভিযান পরিচালনা করা হয়। বিআরটিএর দুটি ইউনিট চট্টগ্রাম-ঢাকা এবং চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন বিআরটিএ চট্টগ্রাম বিভাগের ভ্রাম্যমাণ আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট মিশকাতুল তামান্না। এসময় বিআরটিএ চট্ট-মেট্রো-১ সার্কেলের মোটরযান পরিদর্শক মোহাম্মদ সাইফুর রহমান উপস্থিত ছিলেন।

এই অভিযানে ৮টি যানবাহনের বিরুদ্ধে মামলা করে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। লাইসেন্সবিহীন ৩ জন চালকের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ফিটনেসবিহীন ৪টি গাড়ি থেকে জরিমানা আদায় করা হয় ১৫ হাজার টাকা। অন্য একটি গাড়ি থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ঢাকা মেট্রো-ন-১৪-০০৩২ গাড়িকে জব্দ করে ডাম্পিং ইয়ার্ডে পাঠানো হয়েছে।

এছাড়া চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন কর্ণফুলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী। এ সময় বিআরটিএ চট্টগ্রাম জেলা সার্কেলের মোটরযান পরিদর্শক মোহাম্মদ ইকবাল আহমেদ ও বিআরটিএ চট্ট মেট্রো-২ সার্কেলের মোটরযান পরিদর্শক মোহাম্মদ শাহাদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

এই অভিযানে ৯টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে ২১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর মধ্যে লাইসেন্সবিহীন দুজন চালকের কাছ থেকে আদায় করা হয় ৬ হাজার টাকা।এতে ফিটনেসবিহীন ৩টি গাড়ি থেকে সাড়ে ৭ হাজার টাকা এবং অন্যান্য অপরাধে ৪টি গাড়ি থেকে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত রেজিস্ট্রেশনবিহীন তিনটি ট্রাক ডাম্পিং ইয়ার্ডে পাঠিয়েছে। বৃহৎ দুই মহাসড়কে অভিযান অব্যাহত থাকবে বলে বিআরটিএ।

নিউজ ট্যাগ: চট্টগ্রাম

আরও খবর



টাইমস হায়ার র‌্যাংকিং

এশিয়ার সেরা ৩০০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় নেই বাংলাদেশ

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

টাইমস হায়ার এডুকেশন এশিয়া ইউনিভার্সিটি র‍্যাঙ্কিং ২০২৪-এ এশিয়ার সেরা ৩০০টি বিশ্ববিদ্যালয়ের তালিকায় বাংলাদেশের কোনো উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের নাম আসেনি।

যুক্তরাজ্যভিত্তিক টাইমস হায়ার এডুকেশন মঙ্গলবার (৩০ এপ্রিল) তাদের ওয়েবসাইটে এই র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। গতবার এশিয়ার সেরা ২০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ১৮৬ তম এবং ১৯২তম স্থান অর্জন করে দ্বিতীয় স্থানে ছিল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়।

তালিকায় ৩০১-৩৫০ এর মধ্যে স্থান করে নিয়ে যৌথভাবে দেশসেরা হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। অন্যদিকে, গতবার তালিকায় ১৮৬তম স্থানে অবস্থান করে দেশসেরা হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। এরপর ১৯২তম স্থান অর্জন করে দ্বিতীয় স্থানে ছিল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়।

কিন্তু এবার তাদের র‍্যাঙ্কিংয়ে পতন হয়েছে দুই বিশ্ববিদ্যালয়ের। এবার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় তালিকায় ৩৫১-৪০০ এর মধ্যে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ৪০১-৫০০ এর মধ্যে অবস্থান করছে। এশিয়ার ৩১টি দেশের মোট ৭৩৯টি বিশ্ববিদ্যালয় নিয়ে এবারের র‍্যাঙ্কিং করা হয়েছে।

এবারের র‍্যাঙ্কিংয়ে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ে টানা চতুর্থ বারের মতো শীর্ষে আছে চীনের সিংহুয়া এবং পিকিং বিশ্ববিদ্যালয়। সেরা দশের মধ্যে চীনের ৫টি, হংকং ও সিঙ্গাপুরের ২টি করে এবং জাপানের একটি বিশ্ববিদ্যালয় রয়েছে।

এবার র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের ২১টি বিশ্ববিদ্যালয়ের স্থান হয়েছে। যা গতবার ছিল ১৫টি। ৩০১-৩৫০ এর মধ্যে স্থান করে নিয়ে যৌথভাবে দেশসেরা হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। এরপর ৩৫১-৪০০ এর মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় রয়েছে।

৪০১-৫০০ এর মধ্যে অবস্থান করছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়। আর ৫০১-৬০০ এর মধ্যে অবস্থান করছে খুলনা বিশ্ববিদ্যালয় ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

তাছাড়া তালিকায় আরও ১২টি বিশ্ববিদ্যালয়ের স্থান হলেও তাদের র‍্যাঙ্কিং প্রকাশ করা হয়নি। এসব প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়; ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি; ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি; ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ইউনিভার্সিটি, বাংলাদেশ; ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি; যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; খুলনা বিশ্ববিদ্যালয়; ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি; ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ; বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ।


আরও খবর



চাঁদপুর ১৮ কেজি গাঁজাসহ আটক এক

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

১৮ কেজি গাজা সহ একজন মাদক কারবারিকে আটক করেছে কোস্টগার্ড স্টেশন চাঁদপুর। মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ডের একটি দল আজ ৩০ এপ্রিল ভোর ৬টায় চাঁদপুর জেলার সদর থানাধীন চাঁদপুর লঞ্চঘাট এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালীন রাজদূত প্রাইম নামক একটি যাত্রীবাহী লঞ্চের অভ্যন্তরে এক ব্যক্তির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ডের অভিযানিক দল উক্ত ব্যক্তিকে থামার সংকেত প্রদান করে। অতঃপর উক্ত ব্যক্তির সাথে থাকা ২টি ব্যাগ তল্লাশি করে ১৮ কেজি গাঁজা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, জব্দকৃত গাঁজা ও আটককৃত মাদক ব্যবসায়ীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চাঁদপুর সদর থানায় হস্তান্তর করা হয়।


আরও খবর



ব্রাজিলে ভারী বৃষ্টিতে নিহত ৩৯, নিখোঁজ ৭০

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় রাজ্য রিও গ্র্যান্ডে ডো সুলে ভারী বৃষ্টিপাতের কারণে বন্যা দেখা দিয়েছে। এ বন্যায় কমপক্ষে ৩৯ জন মারা গেছেন এবং ৭০ জন নিখোঁজ রয়েছেন।

মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর রয়টার্সের

আর্জেন্টিনা ও উরুগুয়ে সীমান্ত লাগোয়া রিও গ্রান্দে দো সুল রাজ্যে গত সোমবার থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। আগামী কয়েকদিনে আরও ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এ রাজ্যের ৪৯৭টি শহর ক্ষতিগ্রস্ত হয়েছে। মৃত্যু ও নিখোঁজের পাশাপাশি এসব শহরের অন্তত ২৪ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে।

রাজ্যের গভর্নর এদোয়ার্দো লেইতে গতকাল সাংবাদিকদের বলেন, বৃষ্টিতে রিও গ্রান্দে দো সুলের বেশ কয়েকটি শহরের রাস্তাঘাট পানির নিচে তলিয়ে গেছে। বেশ কয়েকটি সড়ক ও সেতু ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া অনেক জায়গায় ভূমিধস দেখা দিয়েছে। স্থানীয় বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, কয়েক বছরের মধ্যে রাজ্যটিতে এবারের ঝড় ও বৃষ্টিতে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। রাজ্যজুড়ে নদনদীর পানি এখনো বাড়ছে, বহু এলাকা বন্যাকবলিত হয়েছে।

এদিকে দুর্যোগের মধ্যেই গত বৃহস্পতিবার রাজ্যটি পরিদর্শনে যান ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা দা সিলভা। সেখান গিয়ে তিনি রাজ্যের গভর্নরের সঙ্গে উদ্ধার অভিযানের বিষয়ে আলাপ করেন।


আরও খবর



লক্ষীপুরের ৫ ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
লক্ষ্মীপুর প্রতিনিধি

Image

লক্ষ্মীপুর সদর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৮ এপ্রিল) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত দক্ষিণ হামছাদী, দালাল বাজার, বাঙ্গাখাঁ, লাহারকান্দি ও তেওয়ারীগঞ্জ ইউনিয়নে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাতে ফলাফল ঘোষণা করে স্ব-স্ব রিটার্নিং অফিসার।

দক্ষিণ হামছাদী ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বর্তমান চেয়ারম্যান মীর শাহ আলম। তিনি ঘোড়া প্রতীকে পেয়েছেন ৬২৪৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দিন চৌধুরী চশমা প্রতীকে পেয়েছেন ২৬৯৮ ভোট।

দালাল বাজার ইউনিয়নে বিজয়ী হয়েছেন নজরুল ইসলাম। চশমা প্রতীকে তিনি পেয়েছেন ৬৩৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুর নবী চৌধুরী অটোরিকশা প্রতীকে পেয়েছেন ৪৭৬০ ভোট।

বাঙ্গাখাঁ ইউনিয়নে মিজানুর রহমান চশমা প্রতীকে ৬৪০১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ জামাল রিপন মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৩৩৯০ ভোট।

লাহারকান্দি ইউনিয়নে টেলিফোন প্রতীকে আশরাফুল আলম বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৫৫৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খোরশেদ আলম শাহীন অটোরিকশা প্রতীকে পেয়েছেন ৩৭৭৩ ভোট।

তেওয়ারীগঞ্জ ইউনিয়নে ওমর হুসাইন ভুলু আনারস প্রতীকে পেয়েছেন ৭৫৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বোরহান চৌধুরী পেয়েছেন অটোরিকশা প্রতীকে ৬২৩৯ ভোট।

দক্ষিণ হামছাদী, দালাল বাজার এবং তেওয়ারীগঞ্জ ইউনিয়নের রিটার্নিং অফিসার রামগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন কুমার ভৌমিক ও বাঙ্গাখাঁ এবং লাহারকান্দি ইউনিয়নের রিটার্নিং অফিসার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আতিকুল ইসলাম চৌধুরী ফলাফলের তথ্য নিশ্চিত করেছেন।


আরও খবর