আজঃ বুধবার ২৪ এপ্রিল 20২৪
শিরোনাম

আজকের রাশিফল: ০৫ ফেব্রুয়ারি ২০২৩

প্রকাশিত:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজকের রাশিফল রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩, চন্দ্র দিন-রাত স্বরাশি কর্কটে গোচর করবে। কর্কটে গোচরকালে মকর রাশিতে চাঁদের নজর থাকবে। যার ফলে চন্দ্র, সূর্য ও শুক্রের মধ্যে দৃষ্টি সম্পর্ক গড়ে উঠছে। মাঘ পূর্ণিমার দিনে সৃষ্ট এই শুভ যোগের মাঝে রবি পুষ্য যোগের প্রভাব থাকবে। এর ফলে আজকের দিনটি কর্কট রাশির জাতকদের জন্য় শুভ লাভ ও আনন্দদায়ক প্রমাণিত হবে। আবার মঙ্গলের আধিপত্যযুক্ত বৃশ্চিক রাশির জাতকদের জন্যও আজকের দিনটি অত্যন্ত শুভ ও ধন প্রদানকারী। গ্রহগতির ফেরে আজকের দিনটি কোন রাশির কেমন কাটবে, সে সব জেনে নিন এখানে।

মেষ রাশিফল:

দুশ্চিন্তা আপনার ক্ষতি করতে পারে। উজ্জ্বল দিকে তাকান। আপনার বিবেচনার ভিত্তিতে একটি নির্দিষ্ট পরিবর্তন দেখতে পাবেন। মনের ভাবনা দূরে রাখুন। যারা এখনও আর্থিক সমস্যায় ভুগছেন তাদের সমাধান হবে।

বৃষ রাশিফল:

ঘরের বোঝাপড়া আজ বুঝে নিতে হবে। নিজের ক্ষতি করবেন না। মূল্যবান সময় নষ্ট করবেন না। অজানা কারণে উত্তেজিত হবেন না। সঙ্গীর কথা আজকে একটু হলেও গুরুত্ব দিন। হতাশাপূর্ণ মনোভাবের জন্য এগোতে পারবেন না।

মিথুন রাশিফল:

আপনার বিবাহিত জীবন ধ্বংস হবে। অভাবের কারণে আজ চাপে থাকবে। অজানা কারণে কাউকে দোষী সাব্যস্ত করবেন না। নিজের কাজের ওপর বিশ্বাস রাখুন। দীর্ঘ সঙ্কট থেকে বেরিয়ে আসবেন।

কর্কট রাশিফল:

গোপন সম্পর্ক আপনার সুনাম বিনষ্ট করতে পারে। দুশ্চিন্তা ছাড়ুন। কর্মক্ষেত্রে ভাল বোধ করবেন। অর্থ ঋণ দিতে যাবেন না। সম্পর্কের গুরুত্বটা অনুভব করতে পারেন। পরিবারের লোকজনের সঙ্গে সময় কাটালে ভাল হবে।

সিংহ রাশিফল:

কষ্ট ভুলে আজকে এগিয়ে যেতে হবে। প্রেমের জীবন আশা আনবে। পরিকল্পনা চূড়ান্ত রূপ নিতে চলেছে। শক্তি সঞ্চয় করতে হবে। প্রেমঘটিত সাক্ষাতে বিপদে পড়বেন। সময় খারাপ হবে। গোপন সম্পর্ক আপনার সুনাম বিনষ্ট করতে পারে।

কন্যা রাশিফল:

দিনের শেষ ভাগে আর্থিক উন্নত হবে। প্রেমের জন্য দিন জটিল। সুখবর আসতে পারে। অনেকেই আপনাকে নিয়ন্ত্রণ করতে চাইবে। একটি জরুরী বার্তা পুরো পরিবারের জন্য খুশি নিয়ে আসবে।

তুলা রাশিফল:

দরকারি পরামর্শ নিন, কাজের দিকে নজর দিন। অনেকের সহানুভূতি পাবেন। জেদ নিয়ন্ত্রণে রাখতে হবে। কর্মক্ষেত্রে কাজ অসম্পূর্ণ রাখবেন না। স্বাস্হ্যের দিক থেকে এটি অত্যন্ত ভালো দিন। মনের উচ্ছল অবস্থা আপনাকে কাঙ্খিত আশা দেবে।

বৃশ্চিক রাশিফল:

ফাঁকা সময়ের সঠিক ব্যবহার হওয়া উচিত। আপনার মেজাজ ও খারাপ হয়ে যাবে। ভ্রমণের পক্ষে ভাল দিন। ব্যবসায় লাভ। পার্টনারের সঙ্গে ভাল সম্পর্ক রাখুন। সুখ সমৃদ্ধি থাকবে। ব্যবসায় লাভ হতে পারে, ভেবে দেখতে পারেন।

ধনু রাশিফল:

পরিবারে নতুন মানুষের আগমন ভাল কিছু দেখাবে। শক্তি আজকে সঙ্গ দেবে না। নিজের মনের ওপরে যাবে না। উপকার বুঝে শুনে করুন। গৃহস্থালীর মুলতুবি থাকা কাজগুলি শেষ করতে হবে। আজকে প্রেমের কোন আশা নেই।

মকর রাশিফল:

বাড়তি টাকাপয়সা এমন একটি নিরাপদ স্থানে রাখুন। ব্যবসায় লাভ। পার্টনারের সঙ্গে ভাল সম্পর্ক রাখুন। সুখ সমৃদ্ধি থাকবে। পরিবারের কারণে ঝামেলা থাকবে। মূল্যবান জিনিস যত্নে রাখুন।

কুম্ভ রাশিফল:

শিক্ষার জন্য ভাল সময়। আসন্ন সময়ে সিদ্ধান্ত নেওয়ার আগে সাবধান। অনেকেই আজকে কঠোর হবেন আপনার সঙ্গে। মানসিক শান্তি রাখুন। প্রচুর দ্বন্দ্ব থাকলেও ভাল কাটবে সময়। দুশ্চিন্তা কাটাতে অনেক কিছু করতে হবে।

মীন রাশিফল:

ব্যবসায়িক অংশিদারিত্ব আজকে ভাল দিকে এগোবে। নিজের প্রতি যত্নশীল হবেন। মজা থাকবে। অস্বস্তি আপনার মানসিক শান্তির ব্যাঘাত ঘটাতে পারে। কোনও বন্ধু আপনাকে অসম্ভব সাহায্য করবে। বেশি গোপনীয়তা ভাঙলে মুশকিল।


আরও খবর



পানগুছি নদীতে মাছ ধরতে গিয়ে প্রাণ গেল ছাত্রের

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বাগেরহাট প্রতিনিধি

Image

বাগেরহাটের মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে ইমাম হোসেন গাজী(১৪) নামে এক স্কুলছাত্র প্রাণ হারিয়েছেন।

শুক্রবার(২৯ মার্চ) বেলা ১১টার দিকে শ্রেণিখালী গ্রামের মালয়েশিয়া প্রবাসি সরাফত আলী গাজীর ছেলে ইমাম হোসেন তার দাদা খলিল গাজীর সাথে বাড়ির সামনে পানগুছি নদীতে মাছ ধরতে গিয়ে জালের দড়িতে পেচিয়ে জালের সাথে ডুবে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছানোর আগেই বেলা ১২ টার দিকে স্থানীয়রা নদীতে তল্লাশি করে ইমাম হোসেনের মরদেহ উদ্ধার করে।

ইমাম হোসেন স্থানীয় শহীদ শেখ রাসেল মুজিব মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র ছিল। সে লেখাড়ায় ভাল ছাত্র ছিল বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম খান জানিয়েছেন।

ফায়ার সার্ভিস মোরেলগঞ্জ স্টেশন কর্মকর্তা প্রবীর দেবনাথ এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।


আরও খবর



শাহজালালের তৃতীয় টার্মিনালের বাউন্ডারি ভেঙে ভেতরে বাস, প্রকৌশলী নিহত

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর বিমানবন্দর এলাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় টার্মিনালে বাউন্ডারি ভেঙে রাইদা পরিবহনের একটি বাস ভেতরে ঢুকে যায়।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় মাইদুল ইসলাম সিদ্দিকী নামে সিভিল এভিয়েশনের সিনিয়র একজন ইঞ্জিনিয়ার নিহত হয়েছেন। তিনি সিদ্দিকী সিভিল অ্যাভিয়েশনের জ্যেষ্ঠ উপ-সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন চন্দ্র দাস জানান, সকাল ১০টার দিকে রাইদা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে তৃতীয় টার্মিনালের নিরাপত্তা প্রাচীর ভেঙে ভেতরে ঢুকে যায়। এ সময় সড়ক দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন সিভিল অ্যাভিয়েশনের জ্যেষ্ঠ উপ-সহকারী প্রকৌশলী মাইদুল ইসলাম। তার মোটরসাইকেলটিকে বাসটি চাপা দিলে তিনি গুরুতর আহত হন। পরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, এ ঘটনার পর জড়িত বাসচালক, হেলপার পালিয়ে গেছে। তবে বাসটিকে জব্দ করা হয়েছে। এই বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।


আরও খবর



বিয়ে করলেন অভিনেত্রী আরুশি, পাত্র বলিউডেরই একজন

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

সাত পাকে বাঁধা পড়লেন কার্তিক আরিয়ানের লাভ আজ কাল সিনেমার নায়িকা আরুশি শর্মা। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে তাদের বিয়ের ছবি। পাত্র কে, কী তার পরিচয়?

জানা যায়, পাত্র বলিউডেরই একজন। তবে সে কোনও অভিনেতা নয়, কাস্টিং ডিরেক্টর। পাত্রের নাম বৈভব বিশান্ত। হালফিলের ময়দান, বড় মিঞা ছোট মিঞা সিনেমার কাস্টিংয়ের নেপথ্যেও নাকি তিনি ছিলেন।

এদিকে আরুশির জন্ম হিমাচল প্রদেশের শিমলায়। তার মা ও বাবা দুজনই আইনজীবী। অভিনেত্রী নিজে ইনফরমেশন টেকনোলজি নিয়ে পড়াশোনা করেছেন। চাকরিও করছিলেন। কিন্তু তার ভাগ্যে ছিল গ্ল্যামার জগৎ।

রণবীর-দীপিকার তামাশা সিনেমায় তিনিও ছিলেন। তবে অভিনেত্রী হিসেবে লাভ আজ কাল সিনেমাতেও নজর কাড়েন। এ ছবি আসলে সাইফ আলি খান, দীপিকা পাড়ুকোন অভিনীত লাভ আজ কাল সিনেমার সিক্যুয়েল। পরিচালক নামটি এক রেখেছিলেন। তবে সিনেমা বক্স অফিসে বিশেষ আয় করতে পারেননি।

এতে অবশ্য থেমে থাকেননি আরুশি। নেটফ্লিক্স অরিজিনাল সিনেমা জাদুঘর-এ ডা. দিশার চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। ছবির নায়ক পঞ্চায়েত ওয়েব সিরিজ খ্যাত জিতেন্দ্র কুমার। নেটফ্লিক্সের ওয়েব সিরিজ কালা পানিতে আবার জ্যোৎস্নার চরিত্রে দেখা গিয়েছিল অভিনেত্রীকে। এবার বাস্তবের জীবনে নতুন ভূমিকায় আরুশি। বৈভবের হাতে হাত রেখে নতুন জীবনের অঙ্গীকার করেছেন তিনি।


আরও খবর
এফডিসিতে সাংবাদিকের ওপর হামলা

মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪




‘নির্বাচনে খরচ ১ কোটি ২৬ লাখ, যেভাবেই হোক তুলবো’

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নাটোর প্রতিনিধি

Image

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ বলেছেন, নির্বাচনে আমি ১ কোটি ২৬ লাখ টাকা খরচ করেছি, এটা তুলবো। এটা যেভাবেই হোক আমি তুলবো। এটুকু অন্যায় করবো, আর করবো না।’

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে সংসদ সদস্য আজাদকে এমন বক্তব্য দিতে দেখা গেছে। ভিডিওটি গত মঙ্গলবার (২৬ মার্চ) লালপুর উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের। এ নিয়ে জেলাজুড়ে ব্যাপক আলোচনা–সমালোচনা হচ্ছে।

সংসদ সদস্য আবুল কালাম বলেন, আপনার টাকা আমার প্রকল্প থেকে দিয়েছি। আমি তো বাড়ির জমি বিক্রি করে দেইনি। আমার বেতন-ভাতার টাকাটাও দেইনি। আমার ৫ বছরের বেতন-ভাতার ১ কোটি ২৬ লাখ টাকা ছাড়া আমার কোনো সম্পদ ছিল না। আগামীতেও থাকবে না। তবে ১ কোটি ২৬ লাখ টাকা আমি খরচ করেছি, এটা তুলবো। এটা আমি যেভাবেই হোক তুলবো। এটুকু অন্যায় করবো, আর করবো না।’

তিনি বলেন, ২৫ লাখ টাকা ব্যাংকে জমা দিয়েছি। ট্যাক্স ফ্রি গাড়ি কিনেছিলাম ২৭ লাখ টাকা দিয়ে। আমি চাইলে ১ কোটি টাকা দিয়ে কিনতে পারতাম। যেহেতু আমার টাকা নেই, আমি ২৭ লাখ টাকা দিয়ে কিনেছিলাম। এবার আমি ওই টাকা দিয়ে কিনব। ওই টাকা, আমি তুলে নেবো এবার। নিয়ে আর কিছু করবো না। খালি এই এক কোটি ২৬ লাখ টাকা তুলব। আমার প্রকল্প থেকে আগে সাইকেল দিয়েছি, দরকার হলে মোটরসাইকেল দেবো, অসুবিধা নেই। আমি অন্যায় করবো না। যার টাকা তাকে দেবো।’

এ বিষয়ে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আখতারকে একাধিকবার কল করলেও তিনি কল রিসিভ করেননি।

এ বিষয়ে সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ বলেন, আমি তো তা বলিনি। আমি বলেছি, মানুষের তো নির্বাচনে খরচ হয়। সেই খরচের কথা এমনিতে যুক্তি হিসেবে বলেছি। আমি মানুষের উন্নয়নে ও কল্যাণে নিঃস্বার্থভাবে কাজ করছি।’


আরও খবর



রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও ভুটানের রাজা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক।

মঙ্গলবার (২৬ মার্চ) বিকেল সোয়া ৫টায় তারা এ সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে যোগ দেয়ার আগে বিকেল সাড়ে ৪টার দিকে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাতে সস্ত্রীক বঙ্গভবনে যান ভুটানের রাজা।

এর আগে এদিন ভোর ৫টা ৫৬ মিনিটে দিনের প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ সময় তাদের সঙ্গে উপস্থিত থেকে ওয়াংচুকও শ্রদ্ধা জানান।

তার আগে সোমবার (২৫ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ভুটানের রাজা। বিমানবন্দরে তাকে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আওয়ামী লীগ সরকার গত জানুয়ারিতে ক্ষমতায় আসার পর এটি বাংলাদেশে কোনো দেশের শীর্ষ নেতার প্রথম সফর।

সফরের শুরুর দিন রাজা ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।


আরও খবর