আজঃ শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১
শিরোনাম

আজকের দর্পণ সিলেট ব্যুরো অফিস উদ্বোধন

প্রকাশিত:শুক্রবার ০১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০১ অক্টোবর ২০২১ | ২৬০০জন দেখেছেন

Image

সিলেট থেকে আমজাদ হোসাইন

দৈনিক আজকের দর্পণ সিলেট ব্যুরো অফিস নগরীর শাহজালাল (রঃ) মাজার সংলগ্ন ঝরনারপার এলাকায় হোটেল হলিল্যান্ড কমপ্লেক্সে শুক্রবার জুমআর নামাজের পর জমকালো অনুষ্ঠানের মাধ্যমে উদ্ভোধন করা হয়েছে। 

পত্রিকার মহাব্যবস্থাপক মোঃ রফিকুল ইসলামের সভাপতিতে এবং ব্যুরো প্রধান মুহাম্মদ আমজাদ হোসাইনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সংবাদপত্র মানুষের কল্যাণে কাজ করে। সেই  সাথে সমাজ পরিবর্তনে শক্তিশালী ভূমিকা রাখে। বস্তুনিষ্ঠ সংবাদ মানুষের হৃদয়কে নাড়া দেয়। বর্তমান কঠিন পরিস্থিতিতে আজকের দর্পণ চ্যালেঞ্জ গ্রহণ করে বাজারে এসেছে। সুতরাং যেতে হবে বহুদূর। তবে এ ক্ষেত্রে সংবাদপত্রের মালিকপক্ষকে আরো দায়িত্ববান হতে হবে। সাংবাদিকদের ন্যায্য দাবি ধাওয়া পূরণ ও সব রকম সুযোগ সুবিধা প্রদান করতে হবে।

তিনি আরো বলেন, সমাজে যারা দুর্বৃত্ত আছে তাদের ক্ষমতা বেশি। দুর্বৃত্তদের মানুষ ভয় পেয়ে কথা বলতে পারে না। সংবাদপত্রে এসকল দুর্বৃত্তের পরিচয় তুলে ধরতে হবে। তাদেরকে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে। তখনই সমাজে সত্য প্রতিষ্ঠিত হবে। আগামীতে সংবাদপত্রের ভবিষ্যত ঝুঁকিপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, আজকের দর্পণ একটি গুরুত্বপূর্ণ পত্রিকা হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে বলে আমি বিশ্বাস করি। বিশেষ করে সিলেটে এ পত্রিকা দ্রুত জনপ্রিয়তা পাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, পায়রা সমাজকল্যাণ সংঘের সাধারণ সম্পাদক আব্দুর রহমান দুদু, হলিল্যান্ড নিউজ বিডি ডটকমের সম্পাদক আলহাজ্ব সালেহ আহমদ ও পায়রা সমাজকল্যাণ সংঘের সিনিয়র সহসভাপতি জাহাঙ্গীর আহমদ।

সভাপতির বক্তব্যে দৈনিক আজকের দর্পন এর মহাব্যবস্থাপক মোঃ রফিকুল ইসলাম বলেন, সিলেটবাসীর দাবি দাওয়া পূরণে আজকের দর্পণ কাজ করে যাবে। সিলেটে আমরা প্রথম ব্যুরো অফিস দিয়ে যাত্রা শুরু করেছি। বিশ্বাস করি দেশের প্রতিটি এলাকার মানুষের হাতে পৌঁছাবে আজকের দর্পণ। এখানে হলুদ সাংবাদিকতা থাকবেনা। এটি হবে জনমানুষের দর্পণ। এজন্য তিনি সিলেটবাসীর সহযোগিতা কামনা করেন।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দি ডেইলি ট্রাইবুনাল এর সিলেট ব্যুরো প্রধান রাজ্জাক হোসেন, আমার কাগজ সিলেটের ব্যুরো চীফ খালেদ আহমদ, সাংবাদিক আফতাব উদ্দিন, সিলেট প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক কবির আহমদ, দৈনিক জালালাবাদ এর চীফ রিপোর্টার আহবাব মোস্তফা খান, সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, সিলেট প্রেসক্লাবের সাবেক পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ, দৈনিক জালালাবাদের সিনিয়র রিপোর্টার মুহিবুর রহমান, সাংবাদিক গোলাম মর্তুজা বাচ্চু, আজকের দর্পণের হবিগঞ্জ প্রতিনিধি শরিফ চৌধুরী, সিলেট জেলা প্রতিনিধি আইয়ুব আলী, পায়রা সমাজকল্যাণ সংঘের যুগ্ন সম্পাদক মুছাদ্দিকুন নবী, সংস্কৃতিকর্মী মোঃ আনোয়ার হোসাইন, হলিল্যান্ড নিউজ বিডি ডটকমের নির্বাহী সম্পাদক নাহিদ আহমেদ সিদ্দিকী, দৈনিক সবুজ সিলেট এর স্টাফ ফটো সাংবাদিক করিম মিয়া, সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কন্ট্রাকটর মোঃ আইনুল হক, ভাই ভাই সেচ প্রকল্পের পরিচালক মহরম আলী সুমন, আজকের দর্পণের দক্ষিণ সুরমা প্রতিনিধি ইমন দাস, শিক্ষানুরাগী হারুনুর রশীদ, সাংবাদিক মোঃ নাছির হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী আলতু মিয়া, রুহেল আহমদ মনি, ব্যবসায়ী রাকিব আহমদ, রায়হান আহমদ।


আরও খবর



বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ২৮ দিন পর ফেরি চালু

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৬৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাদারীপুর প্রতিনিধি:

একটানা ২৮ দিন বন্ধ থাকার পর বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে সোমবার(৮ নভেম্বর) দুপুর থেকে শুরু হয়েছে ফেরি চলাচল। এর আগে গত ১১ অক্টোবর থেকে দ্বিতীয় ধাপে বন্ধ হয় ফেরি। পদ্মায় স্রোতের তীব্রতার কারণে প্রথম ধাপে গত ১৮ আগস্ট থেকে নৌরুটে বন্ধ রাখা হয় ফেরি চলাচল। দ্বিতীয় ধাপে বন্ধ হয় গত ১১ অক্টোবর থেকে। তৃতীয় দফা ট্রায়াল শেষে সোমবার দুপুর থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। তবে সীমিত সংখ্যক ফেরি হালকা যানবাহন নিয়ে শুধুমাত্র দিনের বেলা চলবে। বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, সোমবার সকালে ট্রায়ালের অংশ হিসেবে শিমুলিয়া থেকে একটি কেটাইপ ফেরি বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে। দুপুরের দিকে ওই ফেরিটি শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে গেলে সফল ভাবেই ঘাটে গিয়ে নোঙর করে। নৌরুট স্বাভাবিক থাকায় এরপর থেকেই ফেরি চলাচল শুরু করে। তবে সীমিত সংখ্যক ফেরি ছোট যানবাহন নিয়ে শুধুমাত্র দিনের বেলায় চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদিকে সোমবার মাঝারি দুটি ফেরি দিয়ে যানবাহন পার করা হচ্ছে। মঙ্গলবার সকাল থেকে আরো দুই/তিনটি ফেরি বাড়ানো হতে পারে।

ফেরি চালুর খবর পেয়ে ছোট যানবাহন আসতে শুরু করেছে বাংলাবাজার ঘাটে। দুপুর থেকে ফেরিতে ছোট যানবাহনের পাশাপাশি যাত্রীরাও পার হচ্ছেন বলে জানা গেছে। দীর্ঘদিন স্থবির অবস্থায় থাকার পর ফেরি ঘাট এলাকায় ফিরে আসতে শুরু করেছে প্রাণচাঞ্চল্য

বিআইডব্লিউটিএ'র মেরিন কর্মকর্তা(শিমুলিয়া) আহমদ আলী বলেন, 'নৌরুট স্বাভাবিক থাকায় ফেরি চালু হয়েছে। আপাতত দিনের বেলা সীমিত সংখ্যক ফেরি চলবে। তবে ফেরিতে বাস, ট্রাক পার করা হবে না।'


আরও খবর
বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত আরও বাড়ল

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৭ হাজার ১১২ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৮৪ হাজার ৮১২ জন। এর আগে (মঙ্গলবার) ৫ হাজার ২২০ জনের মৃত্যু এবং ৪ লাখ ৪৭ জন আক্রান্ত হয়েছিলেন।

বুধবার (১৭ নভেম্বর) সকালে করোনা আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় বিশ্বজুড়ে এখন পর্যন্ত মোট ২৫ কোটি ৫০ লাখ ৫৬ হাজার ৫৯৮ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ৫১ লাখ ২৯ হাজার ২২৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৮৫৯ জন এবং মারা গেছেন ১ হাজার ২৫০ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২৪০ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৮১৮ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৯৮৫ জন এবং মারা গেছেন ২৯৯ জন। ব্রাজিলে মারা গেছেন ১৪০ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৯১৮ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৩৪ জন, তুরস্কে ২২৭ জন, ইউক্রেনে ৮৩৮ জন, মেক্সিকোতে ৫৭ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


আরও খবর
ভারতে ধরা পড়ল ওমিক্রন

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1

দেশে দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




বসুন্ধরা এল. পি. গ্যাসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন জয়া আহসান

প্রকাশিত:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | ২২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের এক নম্বর এল. পি. গ্যাস ব্র্যান্ড বসুন্ধরা এল. পি. গ্যাসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি স্বাক্ষর করেছেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী জয়া আহসান। বসুন্ধরা এল.পি.গ্যাস ও দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের এক অনন্য মেলবন্ধনের সূচনা হলো নতুন এই চুক্তি স্বাক্ষরের মাধ্যমে।

বসুন্ধরা গ্রুপের হেডকোয়ার্টার-২ এর কনফারেন্স রুমে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব এম এম জসীম উদ্দীন (চিফ অপারেটিং অফিসার, ব্র্যান্ড এন্ড মার্কেটিং, সেক্টর-এ, বসুন্ধরা গ্রুপ), জনাব মাহবুব আলম (চিফ ফাইন্যান্সিয়াল অফিসার, বসুন্ধরা এল. পি. গ্যাস লিঃ), জনাব জাকারিয়া জালাল (হেড অফ সেলস, বসুন্ধরা এল. পি. গ্যাস লিঃ), জনাব সাদ তানভীর (হেড অফ এইচ.আর., বসুন্ধরা এল. পি গ্যাস লিঃ), জনাব সরোয়ার হোসেন সোহাগ (জেনারেল ম্যানেজার, সাপ্লাই চেইন, বসুন্ধরা এল. পি. গ্যাস লিঃ) সহ অনেকে।

এই চুক্তি স্বাক্ষর প্রসঙ্গে জনাব এম এম জসীম উদ্দীন বলেন, "কাজের প্রতি জয়ার নিবেদন, যত্ন ও পরিশ্রম অনুসরণীয়। ঠিক তেমনি শীর্ষস্থান ধরে রাখতে বসুন্ধরা এল. পি. গ্যাস সদা সচেষ্ট। আমাদের দর্শন ও অর্জনের সাথে একাত্ম হয়েই জয়া আমাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে যুক্ত হয়েছেন। তাঁর গ্রহণযোগ্যতা ও কাজের প্রতি সততা তাঁর অভিনয় দক্ষতার মতই মনোমুগ্ধকর। তাঁর উপস্থিতি আমাদের ব্র্যান্ড ভ্যালু ও বাজারে আমাদের অবস্থানে নতুন এক মাত্রা যোগ করবে।"

জনাব মাহবুব আলম বলেন, "দেশসেরা এল. পি. গ্যাস ব্র্যান্ড বসুন্ধরা এল. পি. গ্যাস সফলতার সাথে মানুষের পাশে আছে দীর্ঘ সময় ধরে। মানের ব্যাপারে বসুন্ধরা এল. পি. গ্যাস বরাবরই আপসহীন। ব্র্যান্ড কমিউনিকেশন্স এর ব্যাপারেও আমরা আপোসহীন। আর তাই দেশজুড়ে সবার ভরসা এই বসুন্ধরা এল. পি. গ্যাস। গ্রাহকদের সন্তুষ্টি ও প্রশংসাই আসলে আমাদের বড় প্রাপ্তি।"

জনাব সাদ তানভীর বলেন, "জয়া আহসানের মত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গুণী অভিনেত্রীকে আমাদের সাথে পেয়ে আমরা সত্যিই আনন্দিত এবং আমরা আশা রাখি একসাথে আমরা স্বাচ্ছন্দ্যের সাথে এগিয়ে যাব আরও বহুদূর।"

জনাব জাকারিয়া জালাল বলেন, "দুবাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। নিজের অভিনয় ও সৌন্দর্য দিয়ে জায়গা করে নিয়েছেন ফ্যানদের মনে। ভার্সেটাইল এই অভিনেত্রী এখন থেকে আমাদের বিভিন্ন ক্যাম্পেইন, এনগেজমেন্ট সেশন ও অন্যান্য প্রচারণামূলক কাজে সম্পৃক্ত থাকবেন ও বিভিন্ন প্রচারণা কার্যক্রমে অংশগ্রহণ করবেন। আমাদের সুদৃঢ় বিশ্বাস এর মাধ্যমে আমাদের পণ্য এখন ক্রেতাদের কাছে আরও ভালো আবেদন তৈরি করতে পারবে।"

জয়া আহসান জানান, "এলপিজি. ব্র্যান্ড হিসেবে বসুন্ধরা এল. পি. গ্যাসের রয়েছে দেশজুড়ে সুনাম। দেশের অন্যতম কয়েকটি ব্র্যান্ডের মধ্যে বসুন্ধরা এল পি গ্যাস একটি, এই ব্র্যান্ডকে মানুষের কাছে নতুন করে পরিচয় করানোর কিছু নেই। এলপিজি সেক্টরে এমন একটি স্বীকৃত ও ভালোবাসার ব্র্যান্ডের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি সত্যিই আনন্দিত এবং আমি আশাবাদী এটি আমাকে ফ্যানদের সাথে সম্পৃক্ত হওয়ার ক্ষেত্রে একটি অভিজ্ঞতা প্রদান করবে। তাদের সাথে যুক্ত হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।"

উল্লেখ্য, বিগত ২০ বছরের অধিক সময় ধরে গৌরবের সাথে শীর্ষস্থান দখল করে আছে দেশসেরা ব্র্যান্ড বসুন্ধরা এল.পি.গ্যাস। সমগ্র দেশজুড়ে বসুন্ধরা এল.পি.গ্যাসের রয়েছে বিস্তৃত নেটওয়ার্ক ও অগণিত শুভানুধ্যায়ী, ডিলার, গ্রাহক ও ডিস্ট্রিবিউটর।


আরও খবর
আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




অনলাইনে মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের সব সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন শুরু হচ্ছে আজ। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে শুরু হয়ে ৮ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত চলবে। গত ১৬ নভেম্বর মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রথমবারের মতো সরকারি মাধ্যমিকের পাশপাশি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতেও অনলাইনে আবেদন এবং কেন্দ্রীয় লটারি অনুষ্ঠিত হবে। সরকারি মাধ্যমিকে লটারি অনুষ্ঠিত হবে আগামী ১৫ ডিসেম্বর এবং বেসরকারিতে লটারি হবে ১৯ ডিসেম্বর।

ভর্তির আবেদনপত্র শুধু httpgsa.teletalk.com.bd-এই ঠিকানায় পাওয়া যাবে। ২০২২ শিক্ষাবর্ষে ভর্তি হওয়ার জন্য টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে আবেদন ফি হিসেবে ১১০ টাকা দিতে হবে।

ঢাকা মহানগরীর ৪৪টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় (তিনটি ফিডার শাখাসহ) তিনটি ভিন্ন গ্রুপে বিভক্ত থাকবে। আবেদনের সময় একজন প্রার্থী একই গ্রুপে পছন্দের ক্রমানুসারে সর্বাধিক পাঁচটি বিদ্যালয় নির্বাচন করতে পারবে।

এছাড়াও সারাদেশের আবেদনকারীরা আবেদনের সময় প্রতিষ্ঠান নির্বাচনকালে থানাভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা পাবে। প্রার্থীরা প্রাপ্যতার ভিত্তিতে প্রতিটি আবেদনে সর্বোচ্চ পাঁচটি বিদ্যালয় পছন্দের ক্রমানুসারে নির্বাচন করতে পারবে। এছাড়া www.dshe.gov.bd এর secondary circularorder9 www.teletalk.com.bd ওয়েবসাইট থেকে ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে।


আরও খবর
এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু আজ

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




রেহানা মরিয়ম নূর এর সাথে অস্কারে যাচ্ছে গোর

প্রকাশিত:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৫ নভেম্বর ২০২১ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এমনটা আগে কখনোই হয়নি। প্রতি বছর বাংলাদেশ থেকে বাছাই করে একটি সিনেমা পাঠানো হয় বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর অস্কারে। তবে এবার যাচ্ছে দুটি সিনেমা!

শুনে কিছুটা অবাক লাগতে পারে। কেননা বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে একটি দেশ থেকে কেবল একটি সিনেমাই অংশ নেয়। তাছাড়া বাংলাদেশ থেকেও কেবল আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত রেহানা মরিয়ম নূর সিনেমাটি বাছাই করা হয় অস্কারে পাঠানোর জন্য।

তবে সম্প্রতি জানা গেল, অস্কারের সাধারণ প্রতিযোগিতা বিভাগে লড়তে যাচ্ছে বাংলাদেশের আরেকটি সিনেমা। সেটার নাম গোর। খবরটি নিশ্চিত করেছেন এর নির্মাতা ও অভিনেতা গাজী রাকায়েত।

গোর নির্মিত হয়েছে বাংলা ও ইংরেজি দুটি ভাষায়। ইংরেজিতে এর নাম দ্য গ্রেভ। সিনেমাটি ইতোমধ্যে যুক্তরাষ্ট্রভিত্তিক দুটি ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে। ইংরেজি ভাষা এবং আন্তর্জাতিক মুক্তির সুবাদেই অস্কারের সাধারণ ক্যাটাগরিতে অংশ নেয়ার সুযোগ পাচ্ছে গোর

এ বিষয়ে গাজী রাকায়েত বলেছেন, এটা বাংলাদেশের জন্য খুবই ভালো খবর। তবে আমরা এখনও অস্কারে পৌঁছাতে পারিনি। আমাদের সিনেমাগুলো মাত্র জমা দেওয়া হয়েছে। তারা শর্টলিস্ট করবে। তখনই আমরা অস্কারের মূল পর্বে যেতে পারবো। এটা রেহানা মরিয়ম নূরর জন্য যেমন সত্য আমার জন্যও। তবে এটা ঠিক, যদি চূড়ান্ত হয় রেহানা মরিয়ম নূর একটি বিভাগে লড়বে। আর গোর অস্কারের চলচ্চিত্র, অভিনেতা, স্ক্রিনপ্লেসহ অন্য সব বিভাগে লড়ার সুযোগ পাবে।

গোর অস্কারে যাওয়া প্রসঙ্গে তিনি আরও বলেন, সাধারণ বিভাগে ছবি জমা দিতে হলিউডের নির্দিষ্ট কিছু প্রেক্ষাগৃহে ছবি মুক্তি দিতে হয়। আমরা কিন্তু সেই পরিকল্পনা থেকেই আমেরিকার হলে মুক্তি দিয়েছিলাম। ছবিটির ২১টি প্রদর্শনী হয়েছিল। এ কারণে এটা আমেরিকার অন্য ছবির মতোই সাধারণ বিভাগে যাচ্ছে।


আরও খবর