আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মকর রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৫। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : শনি ও বুধ। আপনার শুভ সংখ্যা : ৫ ও ৮। শুভ বার : শনি ও বুধ। শুভ রত্ন : নীলা ও পান্না।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

অধীনদের কাজে লাগাতে পারবেন। মূল্যবোধ সমুন্নত থাকতে পারে। আত্মীয়দের সঙ্গে দেখা হতে পারে। আর্থিক দিক ভালো যাবে। প্রাপ্তিযোগ আছে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

শরীর ভালো থাকবে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করতে পারবেন। ব্যক্তিত্ব বিকাশের সুযোগ পেতে পারেন। ব্যবসায়িক দিক ভালো যাবে।

মিথুন (২১ মে-২০ জুন)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। শরীর অসুস্থ হতে পারে। অসুস্থতাকে অবহেলা না করে চিকিৎসকের পরামর্শ নিন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

জ্যেষ্ঠ ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। আয় উপার্জন বৃদ্ধি পেতে পারে। ভবিষ্যতের জন্য কোনো পরিকল্পনা গ্রহণ করতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

পিতৃস্বাস্থ্য ভালো যাবে। সামাজিক অবস্থান সুদৃঢ় হতে পারে। কর্মপরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে নিজের কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

উচ্চ শিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। কোনো আশা পূরণ হতে পারে। কাজকর্মে ভাগ্যের আনুকূল্য পেতে পারেন। ভ্রমণ ফলপ্রসূ হতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

ব্যবসায়িক দিক খুব একটা ভালো যাবে না। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ পরিহার করুন। ট্যাক্স সংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। পরধন প্রাপ্তির সম্ভাবনা আছে। জৈবিক কামনা বাসনাকে সংযত রাখুন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। ব্যবসায়িক দিক ভালো যাবে। নতুন বিনিয়োগ ফলপ্রসূ হতে পারে। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ব্যক্তিগত দায় দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। কর্মপরিবেশ খুব একটা অনুকূল না-ও থাকতে পারে। সীমা লংঘন করা ঠিক হবে না। শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। সৃজনশীল কাজে অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। প্রণয় প্রস্তাবে সাড়া পেতে পারেন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

বিলাস দ্রব্য ক্রয় করতে পারেন। মনের কোনো গোপন ইচ্ছা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। আত্মীয়দের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পেতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

প্রবাসী আপনজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রাপ্ত তথ্যের উপর নির্ভর করতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন। ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




৩৪ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ

প্রকাশিত:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বেসরকারি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে ৩৪ হাজার ৭৩ জন শিক্ষক পেলেন নিয়োগের চূড়ান্ত সুপারিশ। শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসিএর সচিব মো. ওবাইদুর রহমান বলেন, চূড়ান্ত সুপারিশের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। পরবর্তীতে এসএমএস দেওয়া হবে।

এনটিআরসিএর নির্দেশনায় বলা হয়েছে, পুলিশ ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে এবং সংশ্লিষ্ট প্রার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানকে এসএমএসের মাধ্যমে তা অবহিত করা হয়েছে।

প্রার্থীদের এনটিআরসিএর ওয়েবসাইটে প্রবেশ করে স্ব-স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপত্র ডাউনলোড করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে উল্লিখিত তারিখের মধ্যে যোগদান করার জন্য অনুরোধ করা হলো।

এর আগে ৩৮ হাজার শিক্ষক নিয়োগের বিষয়ে পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই শিক্ষক নিয়োগের সিদ্ধান্তে নেয় সরকার। এর মধ্যে ৩৪ হাজার ৭৩ জন শিক্ষকের নিয়োগ চূড়ান্ত করা হয়।

এ বিষয়ে ১৭ জানুয়ারি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) ফৌজিয়া জাফরীন বলেছিলেন, কোনো ব্যক্তিকে নিয়োগের পর যদি তার বিরুদ্ধে পুলিশ ভেরিফিকেশনে আপত্তিকর কিছু আসে, তবে তাদের নিয়োগ বাতিল হবে। এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে এনটিআরসিএকে নির্দেশনা দেওয়া হবে।

উল্লেখ্য, গত বছরের ৩০ মার্চ তৃতীয় ধাপে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ৫৪ হাজার ৩০৪ জন শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এর মধ্যে এমপিওভুক্ত পদ ২৬ হাজার ৮৩৮টি।


আরও খবর



করোনা : অফিস নিয়ে নতুন সিদ্ধান্ত

প্রকাশিত:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় অফিসের কার্যক্রম নিয়ে নতুন সিদ্ধান্ত জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

শুক্রবার (২১ জানুয়ারি) মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত চলমান পরিস্থিতি নিয়ে জরুরি সংবাদ সম্মেলনে তিনি বলেন, আপাতত অর্ধেক লোকবল নিয়ে অফিসের কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, খুব শিগগিরই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। গণপরিবহনে যাতে ভোগান্তি না হয়, সে জন্য অর্ধেক লোক দিয়ে অফিস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সময় আজ (২১ জানুয়ারি) থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ রাখার ঘোষণাও দিয়েছেন জাহিদ মালেক।

তিনি বলেন, হঠাৎ করে স্কুল-কলেজে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। শিক্ষার্থীরা অসুস্থ হয়ে হাসপাতালে ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আসছে; এটা আশঙ্কাজনক। এমন অবস্থায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। পরিস্থিতি বুঝে পরর্তীতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হবে।

জাহিদ মালেক বলেন, বইমেলা, স্টেডিয়াম কিংবা পর্যটন এলাকায় গেলে অবশ্যই সঙ্গে করে টিকা কার্ড নিয়ে যেতে হবে।


আরও খবর



‘গণতন্ত্রকে সমুন্নত রাখতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করুন’

প্রকাশিত:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার পাশাপাশি গণতন্ত্রকে সমুন্নত রাখতে পুলিশ সদস্যদের পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আমার বিশ্বাস, জনবান্ধব পুলিশিংয়ের মাধ্যমে  দেশের শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখা, গণতন্ত্রকে সমুন্নত রাখতে প্রতিটি পুলিশ সদস্য পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করবেন।

দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ প্রতিপাদ্য নিয়ে ২৩ থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত পুলিশ সপ্তাহ ২০২২-এর উদ্বোধনকালে শেখ হাসিনা এসব কথা বলেন।

রবিবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে অনুষ্ঠিত এ কর্মসূচিতে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ ২৪ বছরের সংগ্রাম এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে বিজয় যা আমাদের এই স্বাধীনতা এনে দিয়েছে। আপনাদের পূর্বসূরিদের রক্তের বিনিময়ে অর্জিত দেশের স্বাধীনতাকে সব ধরনের আঘাত থেকে রক্ষা করতে হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এছাড়াও তিনি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিজয়ীদের মধ্যে বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) এবং প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পুরস্কার বিতরণ করেন।


আরও খবর



যুক্তরাজ্যে ফিরে গেলেন খালেদা জিয়ার পুত্রবধূ

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি যুক্তরাজ্যে ফিরে গেছেন। রোববার (১৬ জানুয়ারি) রাত সাড়ে ৯টার একটি ফ্লাইটে তিনি লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়েন বলে জানা যায়।

সূত্র জানায়, শাশুড়ি খালেদা জিয়ার অসুস্থতার খবর পেয়ে গত বছর ২৫ অক্টোবর ঢাকায় আসেন পুত্রবধূ শর্মিলা। প্রায় তিন মাস ঢাকায় থাকার পর রোববার রাতে তিনি ফিরে যান যুক্তরাজ্যে।

২০১৫ সালের ২৫ জানুয়ারি মালয়েশিয়ায় অবস্থানকালে মারা যান আরাফাত রহমান কোকো। তারপর থেকে যুক্তরাজ্যের লন্ডনে থাকেন স্ত্রী শর্মিলা রহমান ও দুই মেয়ে। মাঝে মাঝে ঢাকায় এসে শাশুড়ি খালেদা জিয়ার বাসায় থাকেন।

আরাফাত রহমানের দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান মায়ের সঙ্গে যুক্তরাজ্যে থাকেন। এবার মায়ের সঙ্গে ছোট মেয়ে জাহিয়া রহমান কিছু দিন ঢাকায় থাকলেও মা শর্মিলা রহমানের একদিন আগে শনিবার রাতে জাহিয়া রহমান যুক্তরাজ্য চলে যান।

এ বিষয়ে বিএনপির একজন নেতা নাম প্রকাশ না করে বলেন, শনিবার জাহিয়া রহমান ও রোববার তার মা শর্মিলা রহমান যুক্তরাজ্যে গেছেন। দুজনের আলাদা ফ্লাইটে টিকিট পাওয়ার কারণে আলাদা গেছেন।

২০২১ সালের এপ্রিলে করোনা আক্রান্ত হওয়ার পর থেকে অসুস্থ খালেদা জিয়া। ইতোমধ্যে তিনবার এভারকেয়ার হাসপাতালে ছিলেন তিনি। সবশেষ গত ১৩ নভেম্বর থেকে এখন পর্যন্ত এভারকেয়ার হাসপাতালে রয়েছেন। 

২৮ নভেম্বর সংবাদ সম্মেলন করে তার চিকিৎসক দলের সদস্যরা জানান, খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত। বাংলাদেশে তার কোনো চিকিৎসা নেই। সুস্থ হওয়ার জন্য তাকে বিদেশে নেওয়া দরকার।


আরও খবর



মেহেরপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পিটিয়ে একজনকে হত্যা

প্রকাশিত:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | ৩৪৫জন দেখেছেন

Image

মেহেরপুর প্রতিনিধি:

মেহেরপুর সদর উপজেলা আমঝুপি পূর্বপাড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাসার মোল্লা (৫৫)নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে।

বুধবার বিকেল ৪টার দিকে আমঝুপি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত বাসার মোল্লা আমঝুপি গ্রামের মৃত খালেক মোল্লার ছেলে।

জানা গেছে, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে বাসার মোল্লার ছেলে সালাউদ্দিন মোল্লা আমঝুপি ইসলামনগর সড়কের উপর বালি মাটি দিয়ে গতিরোধক বিট বসে ছিল। দুপুরের দিকে মেহেরপুর পল্লী বিদ্যুৎ এর কাজের জন্য ঠিকাদারের লোকজন ওই রাস্তা দিয়ে যায়। এসময় ঠিকাদারের লোকজন ওই গতিরোধক বিট দেখে সালাউদ্দিন এর সাথে এ নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে পল্লী বিদ্যুতের ঠিকাদারের লোকজন সালাউদ্দিনকে রড দিয়ে মারপিট করে।

এসময় সালাউদ্দিনের পিতা বাসার মোল্লা ঠেকাতে গেলে ঠিকাদারের লোকজন বাসার মোল্লাকে মারপিট শুরু করে। এ সময় বাসার মোল্লা রাস্তার উপরে মুখ থুড়রে পড়ে যায়। পরবর্তীতে ঠিকাদারের লোকজন চলে গেলে স্থানীয়রা বাসার মোল্লাকে মেহেরপুর হাসপাতলে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বাসার মোল্লাকে মৃত বলে ঘোষণা করে। এ ঘটনায় বাসার মোল্লার ছেলে সালাউদ্দিন মোল্লা আহত হয়েছেন।

মেহেরপুর সদর থানার ওসি শাহ্ দারা খান জানান, ঘটনাটি শুনে ঘটনাস্থল পরিদর্শন করি। তদন্তের মাধ্যমে সঠিক তথ্য উদ্ঘাটন করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সমস্যা কি এত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।


আরও খবর