আজঃ রবিবার ০৫ ডিসেম্বর ২০২১
শিরোনাম

আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৬। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : বৃহস্পতি ও শুক্র। আপনার শুভ সংখ্যা : ৬ ও ৩। শুভ বার : বৃহস্পতি ও শুক্র। শুভ রত্ন : হীরা ও পোখরাজ।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। পারিবারিক পরিবেশ অনুকূল থাকতে পারে। মন ভালো থাকবে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

আর্থিক দিক ভালো যেতে পারে। পড়াশোনায় আনন্দ পাবেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগে সুফল পেতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন।

মিথুন (২১ মে-২০ জুন)

শরীর ভালো থাকতে পারে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। মূল্যবোধ বজায় রাখুন। আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রা হতে পারে। ব্যয় কমানোর চেষ্টা করুন। অসুস্থ পিতার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হতে পারে। অপরের প্রতি সদাচরণ করুন। ব্যক্তিত্ব বিকাশের সুযোগ পেতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

পেশাগত যোগাযোগ চালিয়ে যান। ভবিষ্যতের জন্য কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন। আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

কর্মপরিবেশ অনুকূল থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে। কোনও আশা পূরণ হতে পারেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

পেশাগত দিক ভালো যাবে। কোনও আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। সামাজিক কাজে অংশ নিতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

বিমা কর্মীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহ বোধ করতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি বিনয়ী আচরণ করুন। সামাজিক সংকট এড়িয়ে চলুন। রিপুকে সংযত রাখুন। কোনও ব্যাপারে ঝুঁকি না নিলেই ভালো করবেন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো থাকতে পারে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

পড়াশোনার প্রতি মনোযোগী হওয়ার চেষ্টা করুন। ধর্মীয় কাজে আনন্দ পাবে। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। সীমা লঙ্ঘন করবেন না। শরীর অসুস্থ হতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। মন ভালো থাকবে। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। সন্তানের কোনও সাফল্য আনন্দদায়ক হতে পারে।

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
যেসব স্বাস্থ্যকর খাবার বাড়ায় ওজন

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




রামপুরা ব্রিজ অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | ২৮৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর রামপুরা এলাকায় বাসের চাপায় এসএসসি পরীক্ষার্থী মাঈনুদ্দিন ইসলাম (১৯) নিহত হওয়ার ঘটনায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ১০টা থেকে রামপুরা ব্রিজের কাছে বিক্ষোভ শুরু করেন তারা।

এ সময় প্ল্যাকার্ড হাতে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন এবং স্কুল শিক্ষার্থী নিহতের ঘটনার বিচার দাবি করেন। এছাড়া নিরাপদ সড়কের দাবি করেন শিক্ষার্থীরা।

এর আগে সোমবার দিবাগত রাত ১০টার দিকে রামপুরা এলাকায় বাসের চাপায় মাঈনুদ্দিন ইসলাম নিহত হয়। সে এ বছর একরামুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার্থী দিচ্ছিলো। তাদের বাসা পুর্ব রামপুরা মোল্লা বাড়ি। মাইনুল পশ্চিম রামপুরায় বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়েছিল। ফেরার পথে অনাবিল নামে একটি বাস তাকে চাপা দেয়।


আরও খবর



উত্তরে বৃষ্টির মতো ঝরছে ঘনকুয়াশা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিনাজপুরের হিলিতে তিন দিন থেকে ঝরছে বৃষ্টির মতো ঘনকুয়াশা; সেই সঙ্গে বইছে ঠাণ্ডা বাতাসও। হঠাৎ করে জেঁকে বসেছে শীত। দিনে হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। দুর্ঘটনা এড়াতে ধীরগতিতে গাড়ি চালাচ্ছেন চালকরা। আবার তীব্র শীতে গরম কাপড় পরিধান করেছেন সবাই।

বৃহস্পতিবার সকালে হিলির বিভিন্ন স্থানে ঘুরে এমন চিত্র দেখা যায়।

জানা যায়, কুয়াশার পানিতে রাস্তগুলো ভিজে গেছে। দেখে মনে হচ্ছে রিমঝিম বৃষ্টি পড়ছে। আবার তীব্র শীত আর ঠাণ্ডায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শীতের প্রকোপে জড়োসড়ো হয়ে চলাচল করছেন পথচারীরা।

এদিকে হিলি থেকে জয়পুরহাট, ঘোড়াঘাট ও দিনাজপুর সড়কে দেখা গেছে বাস, ট্রাক, কার-প্রাইভেটকার, চার্জারভ্যান-রিকশা ও ঢাকাগামী সব গাড়ি হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। ঘনকুয়াশা আর শীতের প্রভাবে গাড়িগুলো ধীরগতিতে চলছে। ভোর থেকে কুয়াশার পরিমাণ বৃদ্ধি পেতে থাকে। সকাল ৮টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি।

বাসচালক কায়সার রহমান জানান, ঘনকুয়াশার মধ্যে খুব কষ্টে ঢাকা থেকে হিলিতে এলাম। ঘনকুয়াশার মধ্যে রাস্তায় তেমন কিছু দেখাই যাচ্ছে না। অতিরিক্ত কুয়াশার কারণে গাড়ি ধীরগতিতে চালাতে হচ্ছে। কুয়াশার কারণে দুর্ঘটনার আশঙ্কাও রয়েছে, যার জন্য গন্তব্যে পৌঁছাতে সময়ও বেশি লাগছে।

দিনাজপুর জেলার আবহাওয়া অধিদপ্তরের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানান, বায়ুমণ্ডলের উপরিভাগে জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে গেছে। এ কারণে কুয়াশাও বেশি পড়ছে। বৃহস্পতিবার সকাল ৬টায় দিনাজপুর অঞ্চলের তাপমাত্রা ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, যা সকাল ৮টা থেকে ৯টার দিকে ৩ ডিগ্রিতে আসতে পারে বলেও জানান

নিউজ ট্যাগ: ঘনকুয়াশা

আরও খবর
দিনাজপুরে বাড়ছে শীতের প্রকোপ

সোমবার ১৫ নভেম্বর ২০২১




মুক্তিযুদ্ধের সকল স্মৃতি রক্ষায় কাজ করে যাচ্ছে সরকার: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:রবিবার ০৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ নভেম্বর ২০২১ | ১৫৬০জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, বর্তমান ও ভবিষৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে মুক্তিযুদ্ধের স্মৃতিকে রক্ষা করতে হবে। আর এ লক্ষে সারা দেশের মুক্তিযুদ্ধের স্মৃতিকে রক্ষা করার জন্য স্মৃতিবিজড়িত স্থান সমূহে নানা ধরনের স্থাপনা নির্মাণ করে যাচ্ছে সরকার। মুক্তিযোদ্ধারা জাতীর শ্রেষ্ঠ সন্তান তাদের কল্যাণে শেখ হাসিনার সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে।

মন্ত্রী শনিবার সন্ধ্যায় স্বরূপকাঠির আটঘর কুড়িয়ানা বাজার সংলগ্ন এলাকায় মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের ফলক উন্মোচন শেষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, যারা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে, মসজিদ মন্দিরে হামলা করে তাদের কোন ধর্ম নেই তাদের পরিচয় তারা দূর্বৃত্ত। বঙ্গবন্ধুর বাংলায় সাম্প্রদায়িকতার কোন স্থান হবেনা। এদেশের সকল ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করবে।

আটঘর-কুড়িয়ানা ইউনিয়ন চেয়ারম্যান মিঠুন হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ছাড়াও আরও বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম, পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা হাফিজুর রহমান ও কুড়িয়ানা আর্য্য সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ধীরেন্দ্রনাথ সিকদার প্রমুখ।


আরও খবর
আজ লক্ষ্মীপুর মুক্ত দিবস

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১

আজ জীবননগর মুক্ত দিবস

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




ওমিক্রনের প্রভাবে বিশ্ববাজারে জ্বালানি তেলের দরপতন

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের' প্রভাবে বিশ্ববাজারে জ্বালানি তেলের দরপতন হয়েছে। জ্বালানি তেলের দাম কমেছে ১০ থেকে ১৩ শতাংশ পর্যন্ত। ২০২০ সালের এপ্রিলের পর এবারই বিশ্ববাজারে জ্বালানি তেলের এত বড় দরপতন হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে বলছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ বিশ্বনেতারা এত দিন বেশ চেষ্টা করেও যা করতে পারেননি, তা কেবল দুই দিনেই করে দিয়েছে করোনাভাইরাসের নতুন ধরনটি।

দ্য গার্ডিয়ান বলছে, শুক্রবার বিশ্ববাজারে অপরিশোধিত জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশেরও বেশি। মার্কিন তেলের বেঞ্চমার্ক ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েটের (ডব্লিউটিআই) দাম ১৩ শতাংশ কমেছে। বর্তমানে প্রতি ব্যারেল জ্বালানি তেলের দাম ৬৮ দশমিক ১৫ ডলার। এ ছাড়া আন্তর্জাতিক বেঞ্চমার্ক ব্রেন্ট ক্রুডের দাম ১২ শতাংশ কমেছে, যার প্রতি ব্যারেলের বর্তমান দর ৭২ দশমিক ৭২ ডলার।

সম্প্রতি জ্বালানি তেলের দাম কমাতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যুক্তরাষ্ট্র, চীন, ভারতসহ বেশ কয়েকটি রাষ্ট্রকে সম্মিলিতভাবে স্ট্র্যাটেজিক পেট্রোলিয়াম রিজার্ভ (এসপিআর) থেকে বিপুল পরিমাণ তেল বিশ্ববাজারে ছাড়ার আহ্বান জানান। এই আহ্বানে সারা দেয় দেশগুলো। কিন্তু তাতেও কাজ হয়নি। এই পদক্ষেপের পরেও বিশ্ববাজারে তেলের দরপতনের প্রভাব ছিল খুবই সামান্য।

তবে আফ্রিকার দক্ষিণের দেশগুলো থেকে ছড়িয়ে পড়া কোভিড-১৯-এর নতুন ধরন ওমিক্রনের খবর আসতেই কমতে শুরু করে জ্বালানি তেলের দাম।


আরও খবর
করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




চট্টগ্রামে রবিবার থেকে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রকাশিত:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রাম নগরীতে আগামীকাল রবিবার সকাল ৬টা থেকে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছে পরিবহন মালিক সমিতির একাংশ। তবে তার আগ পর্যন্ত ধর্মঘট চলবে।

চট্টগ্রাম মেট্টোপলিটন বাস মালিক গ্রুপের মহাসচিব বেলায়েত হোসেন বলেন, আমরা জ্বালালি তেলের মূল্য বৃদ্ধির কারণে পরিবহন ধর্মঘট ডেকেছি। আমাদের দাবি হচ্ছে সরকার পরিবহন ভাড়া বৃদ্ধি করবে অথবা তেলের দাম আগের পর্যায়ে রাখবে। ধর্মঘট নিয়ে কাল রবিবার উচ্চ পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হবে। তাই আমরা আমাদের সমিতিভুক্ত চারটি সংগঠন ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, আমরা দেখতে পাচ্ছি নগরীতে কিছু পরিবহন শ্রমিক পিকেটিং করে যানবাহন চলাচলে বাধা দিচ্ছে। আমরা মনে করি সরকারকে বেকায়দায় ফেলতে একটি গ্রুপ ধর্মঘটের আড়ালে নৈরাজ্য সৃষ্টি প্রচেষ্টা চালাচ্ছে। পরিবহন ধর্মঘটে পিকেটিং করা হয় না।

ডিজেলের দাম বাড়ার প্রতিবাদে শুক্রবার থেকে এই ধর্মঘট ডেকেছে বাস-ট্রাক মালিক সমিতির নেতারা।


আরও খবর