আজঃ শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১
শিরোনাম

আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৪। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : বৃহস্পতি ও ইউরেনাস। আপনার শুভ সংখ্যা : ৪ ও ৩। শুভ বার : বৃহস্পতি ও রবি। শুভ রত্ন : পোখরাজ ও গার্নেট।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। গলায় কোনও সমস্যা অনুভব করতে পারেন। ঠাণ্ডা ও ধুলোবালি সম্পর্কে সতর্ক থাকুন। ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা নিন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

বাড়িতে অতিথি সমাগম হতে পারে। অতিথি আপ্যায়নে ব্যয় বৃদ্ধি পেতে পারে। প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন। মূল্যবোধ বজায় রাখুন। আজকে কাউকে ধার দেওয়া থেকে বিরত থাকুন।

মিথুন (২১ মে-২০ জুন)

নিজেকে যথাযথ ভাবে প্রকাশ করার চেষ্টা করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। অপরের প্রতি বিনয়ী আচরণ করুন। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো থাকতে পারে। জ্ঞাতিশত্রু সম্পর্কে সতর্ক থাকুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

কোনও পূর্বকর্মের ফল ভোগ করতে পারেন। ব্যক্তিগত কোনও ব্যস্ততার জন্য মন খারাপ হতে পারে। অনভিপ্রেত কোনও সংবাদ পেতে পারেন। ঋণগ্রস্ত হতে পারেন। দূরের যাত্রা হতে পারে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

ভবিষ্যতের জন্য কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন। পেশাগত যোগাযোগ চালিয়ে যান। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। ট্রেড ইউনিয়ন কর্মীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। বন্ধুদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

কর্মপরিবেশ অনুকূল থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। সামাজিক অবস্থান সুদৃঢ় ও হতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

আধ্যাত্মিকতা প্রতি অনুরাগ বোধ করতে পারেন। জীবনকে অর্থবহ করার চেষ্টা করুন। ভ্রমণের সুযোগ পেতে পারেন। কোনও সৎ মানুষের পরামর্শে উপকৃত হতে পারেন। পেশাগত দিক ভালো যাবে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কোনও ধরনের সামাজিক সমস্যার উদ্ভব হতে পারে। আপনার নামে কোনও অপবাদ রটতে পারে। আবেগ সংযত রাখুন। আজ কোনও ঝুঁকি নেবেন না। ব্যবসায়িক দিক ভালো যাবে না।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। আপনজন কেউ শত্রুতা করতে পারে। বিবাদ এড়িয়ে চলুন। ব্যবসায়িক দিক ভালো থাকতে পারে। আজ কোনও চুক্তি সম্পাদন করা থেকে বিরত থাকুন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

শত্রুরা মাথাচাড়া দিয়ে উঠতে পারে। শত্রুকে দুর্বল ভাববেন না। সীমা লঙ্ঘন করা থেকে বিরত থাকুন। শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

নিজের মনোভাব যথাযথ ভাবে প্রকাশ করুন, অন্যথায় সুযোগ হারাতে পারেন। সন্তানের প্রতি খেয়াল রাখুন। ধর্মকর্মের প্রতি আগ্রহ বোধ করতে পারেন। যাত্রা ও যোগাযোগ শুভ।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। উত্তেজনা পরিহার করুন। অসুস্থ মায়ের প্রতি খেয়াল রাখুন। মনের কোনও গোপন ইচ্ছা পূরণ হতে পারে। পথচলাচলে সর্তকতা অবলম্বন করুন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



‘নিখোঁজ’ ঢাবি ছাত্র হিমেল টাঙ্গাইল কারাগারে

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৫৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী হামিদ শিকদার হিমেলের খোঁজ মিলেছে। নিখোঁজের চারদিন পর সোমবার (২২ নভেম্বর) তার সন্ধান পাওয়া যায়। নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে তিনি সাজাপ্রাপ্ত হয়ে টাঙ্গাইল কারাগারে।

টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (১৯ নভেম্বর) সকালে ঢাবির শহীদুল্লাহ হল থেকে গ্রামের বাড়ি টাঙ্গাইলের সখীপুরে যাওয়ার কথা বলে রওয়ানা হন হিমেল। এরপর থেকে তিনি নিখোঁজ ও তার ব্যক্তিগত মোবাইল ফোনটিও বন্ধ থাকে। হিমেল বাড়ি না ফেরায় তার পরিবার ও স্বজনরা উদ্বিগ্ন হয়ে পড়েন। পরে এ ঘটনায় শনিবার (২০ নভেম্বর) শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

হিমেল ঢাকাস্থ সখীপুর থানা স্টুডেন্ট (ডিএসটিএস) অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং টাঙ্গাইলের সখীপুর উপজেলার জামালহাটকুড়া গ্রামের বিল্লাল শিকদারের ছেলে। তিনি ঢাবির রসায়ন বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী এবং বর্তমানে মাস্টার্সে অধ্যয়নরত।

টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বি জানান, হিমেল গত শুক্রবার টাঙ্গাইলের একটি কেন্দ্রে খাদ্য অধিদপ্তরের উপ-খাদ্যপরিদর্শক পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সি (অন্যের হয়ে পরীক্ষা দেওয়া) দিতে আসেন। এসময় তার কাছ থেকে ডিজিটাল একটি ডিভাইস পাওয়া যায়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। এরপর থেকে তিনি টাঙ্গাইল কারাগারে।


আরও খবর



নির্বাচনী সহিংসতায় রায়পুর-রামগঞ্জে আহত ১১

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লক্ষ্মীপুরের রায়পুর এবং রামগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে পৃথক হামলা ও সংঘর্ষের ঘটনায় অন্তত ১১ জন আহত হয়েছেন।

বুধবার (১৭ নভেম্বর) রাতে রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়নে এবং রায়পুর উপজেলার উত্তর চর বংশী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বুধবার রাতে ভাটরা ইউনিয়নের শিরন্দি স্কুল মাঠে নৌকার প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জাবেদ হোসেনের সঙ্গে বৈঠক শেষে কর্মীরা ফেরার পথে দলের বিদ্রোহী প্রার্থী জাহিদ হোসেন ভূঁইয়ার (আনারস) লোকজন তাদের উপর হামলা চালায়।

তবে এ বিষয়ে আওয়ামী লীগ এবং বিদ্রোহী প্রার্থী কোনো বক্তব্য দেননি। এ ব্যাপারে জানতে থানার ওসি অনোয়ার হোসেনের মোবাইল ফোনে একাধিক বার কল দিলেও তিনি রিসিভ করেননি।

এদিকে জেলার রায়পুরে ইউপি নির্বাচনে দুই মেম্বার (সদস্য) প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। এতে সাতজন আহত হয়েছেন। তাদের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী আব্দুর রব (প্রতীক-মোরগ) ও মাইন উদ্দিন (প্রতীক-টিউবওয়েল) মিছিল নিয়ে মুখোমুখি হলে দুই পক্ষের কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের সাত জন আহত হন। আহতদের নাম পরিচয় জানা যায়নি।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নির্বাচনী এলাকায় অনাকাঙ্খিত ঘটনা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে আছে।

 


আরও খবর



দল হারায় দুঃখিত নন পাক প্রধানমন্ত্রী ইমরান

প্রকাশিত:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | ৫৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টি-টোয়েন্টি ক্রিকেট এক বলের খেলা। শাহিন শাহ আফ্রিদির ১৯তম ওভারে হাসান আলি ক্যাচ না ফেললে হয়তো রবিবার ফাইনাল খেলত পাকিস্তান। কিন্তু একটি ক্যাচ ফেলার পরেই পাল্টে গেল সব কিছু। ম্যাথু ওয়েড পর পর তিনটি ছয় মেরে ফাইনালে তুলে দিলেন অস্ট্রেলিয়াকে। পাকিস্তান ছিটকে গেলেও আক্ষেপ নেই ইমরান খানের।

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক এবং সে দেশের এখনকার প্রধানমন্ত্রীর মতে বাবর আজমরা গর্বিত করেছেন দেশকে। টুইট করে ইমরান লেখেন, বাবর আজম এবং ওর দল কীসের মধ্যে দিয়ে যাচ্ছে সেটা আমি জানি। বহু বার আমাকেও মাঠে এমন হতাশার সম্মুখীন হতে হয়েছে। যে ধরনের ক্রিকেট তোমরা খেলেছ তাতে গর্বিত হওয়া উচিত। জয়ের পর যে বিনয় তোমরা দেখিয়েছ তা গর্বিত করার মতো। অস্ট্রেলিয়াকে শুভেচ্ছা।

লিগ পর্বে সব ম্যাচ জিতে সেমিফাইনালে উঠেছিল পাকিস্তান। বাবরদের নিয়ে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছিলেন ইমরানরা। কিন্তু সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৯তম ওভারে খেলা ঘুরে যায়। পর পর তিনটি ছয় মেরে অস্ট্রেলিয়াকে জেতান ম্যাথু ওয়েড। 


আরও খবর



তেজগাঁওয়ে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকান্ড

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | ২৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল ২৪ ভবনের পাশে একটি বহুতল ভবনে বৃহস্পতিবার দুপুরে আগুন লেগেছে।

খবর পেয়ে তেজগাঁও এবং মোহাম্মদ ফায়ার সার্ভিস অফিস থেকে ৫টি ইউনিট দ্রুত আগুন নেভানোর কাজ শুরু করে।

দুপুর ১টা ১৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান তেজগাঁও ফায়ার সার্ভিস অফিসের কর্মকর্তা মো, শাহরিয়ার অপু।

ফায়ার সার্ভিসের সদর দপ্তরের ফায়ার ফাইটার মো. আনিসুর রহমান জানান, দুপুর পৌনে ১টার দিকে তেজগাঁওয়ে চ্যানেল ২৪ ভবনের পাশে একটি পরিত্যক্ত ১০ তলা ভবনের নিচতলায় রাখা মালামালে আগুন লাগে।

খবর পেয়ে তেজগাঁও থেকে ৩টি এবং মোহাম্মদপুর থেকে দুটি ফায়ার সার্ভিসের ইউনিট গিয়ে আধাঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে এতে কোনো হতাহতের খবর পাওয় যায়নি বলে জানান ওই ফায়ার সার্ভিসকর্মী। 


আরও খবর



গুলশানে ক্যাপিটাল রিক্রিয়েশন ক্লাবে র‌্যাবের অভিযান

প্রকাশিত:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর অভিজাত এলাকা গুলশানে ক্যাপিটাল রিক্রিয়েশন নামের একটি ক্লাবে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মদ ও বিয়ার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব। গতকাল শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়।

র‍্যাব-১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ আল মোমেন এই অভিযানের নেতৃত্ব দেন।

র‍্যাবের এই কর্মকর্তা সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরেই ক্লাবটি অনুমোদনের বাইরে বিদেশি মদ সংরক্ষণ ও সরবরাহ করে আসছিল। এরই পরিপ্রেক্ষিতে ক্যাপিটাল রিক্রিয়েশন ক্লাবে অভিযান চালানো হয়।


আরও খবর