আজঃ রবিবার ০৫ ডিসেম্বর ২০২১
শিরোনাম

আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২১ নভেম্বর 20২১ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি বৃশ্চিক রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৩। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : বৃহস্পতি ও মঙ্গল। আপনার শুভ সংখ্যা : ৩ ও ৯। শুভ বার : বৃহস্পতি ও মঙ্গল। শুভ রত্ন : পোখরাজ ও রক্তপ্রবাল।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

আর্থিক দিক ভালো যাবে। প্রাপ্তিযোগ আছে। পড়াশোনায় আনন্দ পাবেন। অধীনদের কাজে লাগাতে পারবেন। কাউকে কোনও ব্যাপারে প্রতিশ্রুতি দিতে হতে পারে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

নিজের প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি পেতে পারে। শরীর ভালো থাকবে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করতে পারবেন। ব্যবসায়িক দিক ভালো যাবে।

মিথুন (২১ মে-২০ জুন)

কোনও গুরুত্বপূর্ণ কাজ শেষ করতে পারবেন। ভ্রমণের সুযোগ পেতে পারেন। অকারণ ব্যয় পরিহার করুন। গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

পেশাগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। রাজনীতিবিদদের জন্য সময় অনুকূল থাকতে পারে। সাংগঠনিক কাজে সুফল পাবেন। কোনও আশা পূরণ হতে পারে। ভবিষ্যতের জন্য কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

সামাজিক অবস্থান সুদৃঢ় হতে পারে। পাবলিক ইমেজ বৃদ্ধি পাবে। কর্মপরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে নিজের কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। বেকারদের কারও কারও চাকরি হতে পারে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

সামাজিক অগ্রগতি অব্যাহত থাকতে পারে। উচ্চশিক্ষার্থীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। কোনও আশা পূরণ হতে পারে। ভ্রমণ ফলপ্রসূ হতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

সামাজিক সংকট এড়িয়ে চলুন। আবেগ সংযত রাখুন। ব্যবসায়িক দিক ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। আজ কোনও ঝুঁকি নেবেন না।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কোনও ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। দাম্পত্য সম্পর্ক ভালো থাকতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। যৌথ ব্যবসায় নিজের কর্তৃত্ব বজায় রাখতে পারবেন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ব্যক্তিগত দায়-দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে ঝামেলা এড়িয়ে চলুন। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। সে সম্পর্কে সতর্ক থাকুন। সীমা লঙ্ঘন করা থেকে বিরত থাকুন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। সন্তানের কোনও সাফল্য আনন্দদায়ক হতে পারে। নিজের মনোভাব স্পষ্ট ভাবে প্রকাশ করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। মন ভালো থাকবে। কোনও প্রত্যাশা পূরণ হতে পারে। বিলাসদ্রব্য ক্রয় করতে পারেন। বন্ধুদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন। প্রবাসী আপনজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রাপ্ত তথ্যের ওপর নির্ভর করতে পারেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
যেসব স্বাস্থ্যকর খাবার বাড়ায় ওজন

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




সোনার দাম কমেছে বিশ্ববাজারে

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সপ্তাহ ব্যবধানে আন্তর্জাতিক বাজারে আউন্সে সোনার দাম কমেছে ৫০ ডলার। আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমলেও এখন পর্যন্ত দেশের বাজারে সোনার দাম সমন্বয় করেনি বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

জানা গেছে, আন্তর্জাতিক বাজারে আগামী সোমবার পর্যন্ত সোনার দাম কমতে থাকলে দেশের বাজারে দাম সমন্বয়ের পরিকল্পনা নিয়েছে বাজুস।

তথ্য পর্যালোচনা, আন্তর্জাতিক বাজারে সোনার পাশাপাশি রুপার দামও কমেছে। গত সপ্তাহে রুপার দাম কমেছে প্রায় ৬ শতাংশ। আর প্লাটিনামের দাম কমেছে ৪ শতাংশের ওপরে।

গত সপ্তাহে আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স সোনার দাম ছিল এক হাজার ৮৪৩ দশমিক শূন্য ৬ ডলার। সপ্তাহ শেষে তা কমেছে এক হাজার ৭৯২ দশমিক ৬৯ ডলার। অর্থাৎ এক সপ্তাহে আউন্সে সোনার দাম কমেছে ৫০ দশমিক ৩৭ ডলার বা দুই দশমিক ৮১ শতাংশ।

অন্যদিকে গত সপ্তাহে রুপার দাম ৫ দশমিক ৯৩ শতাংশ কমে প্রতি আউন্স ২৩ দশমিক ১৩ ডলারে। আরেক দামি ধাতু প্লাটিনামের দাম গত সপ্তাহজুড়ে কমেছে ৭ দশমিক ৫২ শতাংশ। এতে প্রতি আউন্স প্লাটিনামের দাম ৯৫৩ দশমিক ৬৮ শতাংশ।

আন্তর্জাতিক বাজারে সোনা ও রুপার দাম কমার আগে বড় উত্থান হয়। সেই কারণে দেশের বাজারেও সোনার দাম বাড়ানো হয়েছিল।

এতে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম হয়েছে ৭৪ হাজার ৩০০ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার ৭১ হাজার ১৫০ এবং ১৮ ক্যারেটের ৬২ হাজার ৪০২ টাকা। সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম হয়েছে ৫২ হাজার ৮০ টাকা।


আরও খবর
আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা

বৃহস্পতিবার ০২ ডিসেম্বর 2০২1




টিভিতে আজকের খেলা

প্রকাশিত:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ নং- ৩৫, ভেন্যু: জায়েদ ক্রিকেট স্টেডিয়াম, আবুধাবি, চ্যানেল: স্টার স্পোর্টস ২, সময়: বিকেল ৪ টা

আজ শনিবার, ৬ নভেম্বর ২০২১। আজ আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ আসরের ২১তম দিন, অনুষ্ঠিত হচ্ছে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় পর্ব সুপার টুয়েলভের ম্যাচগুলো। আজ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে, প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের। দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যে। এক নজরে দেখে নিন কোন কোন টিভি চ্যানেলে আজ কোন কোন খেলা কখন সম্প্রচার করবে। ক্রিকেট, ফুটবল, টেনিস লাইভ সম্প্রচার, খেলার সময়সূচী সহ কোন কোন টিভিতে কখন সম্প্রচারিত হবে।

ক্রিকেট

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১

অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ নং- ৩৫, ভেন্যু: জায়েদ ক্রিকেট স্টেডিয়াম, আবুধাবি, চ্যানেল: স্টার স্পোর্টস ২, সময়: বিকেল ৪ টা (বাংলাদেশ সময়)

ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা।

ম্যাচ নং- ৩৬. ভেন্যু: শারজাহ ক্রিকেট স্টেডিয়াম, শারজাহ, চ্যানেল: স্টার স্পোর্টস ২, সময়: রাত ৮ টা (বাংলাদেশ সময়)

 

ফুটবল

প্রিমিয়ার লিগ

ম্যানচেস্টার ইউনাইটেড বনাম ম্যানচেস্টার সিটি।

সম্প্রচার: সরাসরি, চ্যানেল: স্টার স্পোর্টস ৩, স্টার স্পোর্টস সিলেক্ট ১, সময়: সন্ধ্যা ৬ টা ২০ মিনিট।

ব্রেন্টফোর্ড বনাম নরউইচ সিটি।

সম্প্রচার: সরাসরি, চ্যানেল: স্টার স্পোর্টস ৩, সময়: রাত ৮ টা ৫০ মিনিট।

ক্রিস্টাল প্যালেস বনাম উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স।

সম্প্রচার: সরাসরি, চ্যানেল: স্টার স্পোর্টস সিলেক্ট ২, সময়: রাত ৮ টা ৫০ মিনিট।

চেলসি বনাম বার্নলি।

সম্প্রচার: সরাসরি, চ্যানেল: স্টার স্পোর্টস সিলেক্ট ১, সময়: রাত ৮ টা ৫০ মিনিট।

ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন বনাম নিউক্যাসল।

সম্প্রচার: সরাসরি, চ্যানেল: স্টার স্পোর্টস সিলেক্ট ১, সময়: রাত ১১ টা ২০ মিনিট।

 

বুন্দেসলিগা

বায়ার্ন মিউনিখ বনাম ফ্রেইবার্গ।

সম্প্রচার: সরাসরি, চ্যানেল: সনি টেন ২, সময়: রাত ৮ টা ৩০ মিনিট।

আরবি লিপজিগ বনাম ডর্টমুন্ড।

সম্প্রচার: সরাসরি, চ্যানেল: সনি টেন ২, সময়: রাত ১১ টা ৩০ মিনিট।

নিউজ ট্যাগ: আজকের খেলা

আরও খবর



পর্ন ভিডিও ছড়িয়ে পড়ায় বিতর্কের শিরোনামে সানিয়া আশিক জুবিন

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ১২৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সম্প্রতি পাকিস্তানি বিধায়ক সানিয়া আশিক জুবিন নতুন করে আলচনায় এসেছেন। ২০১৮ সাল থেকে পাকিস্তানের রাজনীতিতে অত্যন্ত পরিচিত মুখ হয়ে উঠেছেন তিনি। সাইবার অপরাধের শিকার তিনি। সানিয়ার ছবি এবং অশ্লীল ভিডিও বানিয়ে তা নেটমাধ্যমে ভাইরাল করে দেওয়ার অভিযোগ উঠেছে। তারপরই নতুন করে খবরের শিরোনামে উঠে এসেছে তার নাম।

এ ঘটনা সামনে আসার পর পুলিশের কাছে দোষীদের গ্রেপ্তারের দাবিতে অভিযোগও করেছেন সানিয়া। ইতোমধ্যে একজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ। তবে গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করেনি দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। লাহোর থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে।

ভাইরাল ভিডিওতে সানিয়ার সঙ্গে পর্নোগ্রাফিতে গ্রেপ্তারকৃত ওই ব্যক্তিকে দেখা গিয়েছিল। ভিডিও নিয়ে তোলপাড় শুরু হয় পাকিস্তান জুড়ে। সানিয়াকে নিয়ে তুমুল সমালোচনা শুরু হয়। এ বিষয়ে সানিয়া দাবি করেন, ভিডিওর ওই নারী তিনি নন। তার মতো দেখতে অন্য কেউ।

পাকিস্তানে এই বিধায়কের দাবি সত্যি নাকি ভিডিও সত্যি, তা নিয়ে পাকিস্তানে চলছে তুমুল আলোচনা। কিন্তু সে সবের ঊর্ধ্বে মহিলার রূপ নিয়েও মেতে উঠেছে নেটমাধ্যম।

সানিয়ার জন্ম লাহোরে। সেখানেই বেড়ে ওঠা তার। ছোট থেকেই মেধাবি ছিলেন তিনি। পাকিস্তানের পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে ফার্মাসি নিয়ে পড়াশোনা করেছেন।

পড়াশোনার পাশাপাশি রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন তিনি। তবে প্রথমবার রাজনীতিতে পা রাখেন ২০১৮ সালে। সে বছর পাকিস্তানের সাধারণ নির্বাচনে পাকিস্তান মুসলিম লীগের প্রার্থী হয়ে লড়েছিলেন এবং জয়ী হয়েছিলেন।

মাত্র ২৫ বছর বয়সে পাঞ্জাব বিধানসভার কনিষ্ঠতম সদস্য হয়েও সেবার শিরোনামে উঠে এসেছিলেন সানিয়া। প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নেওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নেওয়াজের ঘনিষ্ঠ তিনি।

আর সানিয়ার সবচেয়ে কাছের মানুষ কে? তার বাবা। ২০১৯ সালে বাবার মৃত্যুতে সবচেয়ে বেশি আঘাত পেয়েছিলেন তিনি। এখনও নিজের ইনস্টাগ্রামে বাবার সঙ্গে কাটানো মুহূর্তগুলো অনুগামীদের সঙ্গে ভাগ করেন তিনি।


আরও খবর
করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




দিল্লিতে লিটার প্রতি ৮ রুপি কমলো পেট্রোলের দাম

প্রকাশিত:বুধবার ০১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০১ ডিসেম্বর ২০২১ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের রাজধানী দিল্লিতে কমেছে পেট্রোলের দাম। রাজ্য সরকার মূল্য সংযোজন কর (ভ্যাট) ৩০ শতাংশ থেকে কমিয়ে ১৯ দশমিক ৪০ শতাংশ করার ঘোষণা দেওয়ায় কমলো দাম। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, বুধবার (১ ডিসেম্বর) এই সিদ্ধান্তের ফলে দিল্লিতে পেট্রোলের প্রতি লিটারে দাম কমছে ৮ রুপি। এর আগে ৪ নভেম্বর পেট্রোল ও ডিজেলে আবগারী শুল্ক কমায় ভারতের কেন্দ্রীয় সরকার। ফলে দেশটিতে পেট্রোল-ডিজেলের মূল্য রেকর্ড ছুতে পারেনি।

ইন্ডিয়ান ওয়েল করপোরেশনের দেওয়া তথ্য অনুসারে, দিল্লিতে প্রতি লিটার পেট্রোল বিক্রি হচ্ছে ১০৩ দশমিক ৯৭ রুপিতে এবং ডিজেল ৮৬ দশমিক ৬৭ রুপিতে। মুম্বাইতে প্রতি লিটার বিক্রি হচ্ছে পেট্রোল ১০৯ দশমিক ৯৮ রুপি ও ডিজেল ৯৪ দশমিক ১৪ রুপিতে।


আরও খবর
করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




লালশাক এর ১০টি উপকারিতা

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ধোঁয়া ওঠা গরম ভাতে লালশাক ভাজা খাওয়ার মজাই যেন আলাদা। তবে সবজি যাঁদের না-পসন্দ, এর উপকারিতা জানলে খেতে ইচ্ছে করবেই।

পুষ্টিবিদদের মতে, শীতকালের একটি সুপারফুড হল লালশাক। অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর লালশাক বহু রোগের জন্য উপকারী। ১০০ গ্রাম লালশাকের মধ্যে ক্যালসিয়াম আছে ৩৭৪ মিলিগ্রাম। প্রোটিন আছে ৫.৩৪ গ্রাম। প্রতিদিন খেলে শরীর সতেজও থাকে। তাছাড়াও এর বহু উপকারিতা রয়েছে। যেমন,

১. কোলেস্টেরলের সমস্যায় যাঁরা চিন্তিত, তাঁদের রোজ লালশাক খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। এটি হৃদরোগের ঝুঁকি কমায়।

২. লালশাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। তাছাড়াও অ্যান্টি ক্যানসার গুণাবলীও রয়েছে এর মধ্যে।

৩. ভিটামিন এ-তে ঠাসা লালশাক রেটিনার কার্যক্ষমতা বাড়ায়। দৃষ্টিশক্তি বৃদ্ধির জন্য এটি ভীষণ উপকারী।

৪. লালশাকে প্রচুর আয়রন রয়েছে। ফলে অ্যানিমিয়া বা রক্তাল্পতার মতো সমস্যায় যাঁরা ভোগেন, তাঁরা রোজ খান লালশাক।

৫. রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে লালশাক। ফলে ডায়াবেটিসে আক্রান্ত রোগীরা খেলে উপকার পাবেন।

৬. লালশাকে ক্যালোরির পরিমাণ অত্যন্ত কম। ফলে রোজ খেলেও ওজন বেড়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। বরং এটি পেট ভর্তি রাখে। চটজলদি খিদেও পায় না। এবং ওজন কমে।

৭. লালশাকে প্রচুর ফাইবার রয়েছে। ফলে খাবার চটজলদি হজম হয়। কোষ্ঠকাঠিন্যের মতো সমস্যার সমাধান করতেও এর জুড়ি মেলা ভার।

৮. অ্যামাইনো অ্যাসিড, ফসফরাস, আয়রন, ম্যাগনেসিয়াম, পটাশিয়াম এবং ভিটামিন সি, ভিটামিন ই রয়েছে লালশাকে। এই উপাদানগুলো শরীরের দূষিত পদার্থ বের করে দিতে সাহায্য করে। ফলে কিডনি পরিষ্কার রাখে।

৯. লালশাকে ক্যালসিয়াম রয়েছে অনেকখানি। যা গর্ভাবস্থায় মেয়েদের জন্য খুবই উপকারী।

১০. লালশাক দাঁতের স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। শরীরে শক্তি বাড়াতেও সাহায্য করে এটি। 


আরও খবর