আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

আফগানিস্তানে বন্যায় ‍নিহত অন্তত ৪০০

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | ২৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তানের পূর্বাঞ্চলে ৬ দশমিক এক মাত্রার ভূমিকম্পে ইতোমধ্যে নিহতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। এমন দুর্যোগের মাঝেই দেশটিতে দেখা দিয়েছে বন্যা। আফগান গণমাধ্যম টোলো নিউজ জানিয়েছে, বন্যায় নিহতের সংখ্যা অন্তত ৪০০।

বুধবার (২২ জুন) প্রকাশিত এক প্রতিবেদনে আফগানিস্তানের প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বরাতে টোলোনিউজ জানিয়েছে, আফগানিস্তানের ৩৪টি প্রদেশের ১৮টিতেই হওয়া আকস্মিক বন্যায় এ পর্যন্ত ৪০০ জনের মৃত্যু হয়েছে।

আফগানিস্তানের প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের উপমন্ত্রী শরফুদ্দিন মুসলিম বলেন, আকস্মিক বন্যায় আহতদের অধিকাংশকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। বন্যার কারণে যাদের ঘরবাড়ি ভেঙ্গে পড়েছে তাদেরকে সরকারের পক্ষ থেকে তাঁবু দেয়া হয়েছে।

আফগানিস্তানের বন্যা উপদ্রুত প্রদেশগুলো হলো- নানগারহার, পানশির, গজনি, লোগার, লাঘমান, কুনার, নুরিস্তান, ময়দান ওয়ার্দাক, কাবুল, পারওয়ান, কাপিসা, বামিয়ান, সামানগান, সার-ই-পুল, তাখার, পাকতিয়া ও দাইকুন্দি।

স্থানীয়দের বরাতে টোলো নিউজ আরও জানিয়েছে, কুন্দুজের শত শত একর ফসলি জমি বন্যার পানিতে ডুবে গেছে। সামগ্রিক বন্যা পরিস্থিতির দৃশ্যমান কোনো উন্নতি এখনও হয়নি বলেও জানান তারা।


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ায় সরাইলে ৫০ কেজি গাঁজাসহ মাদক ব্যসায়ী আটক

প্রকাশিত:সোমবার ৩০ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ৩০ মে ২০২২ | ৪৬০জন দেখেছেন

Image

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ৫০ কেজি গাঁজা ও সিএনজিসহ খোকন মিয়া নামে এক মাদক ব্যবসায়ী কে আটক করেছে র‌্যাব-১৪ ।  রবিবার রাতে নাসিরনগর টু সরাইল রোডস্থ কোট্টাপাড়া মোড় ব্রিজের উপর অভিযান পরিচালনা করে গাজাঁসহ তাকে আটক করা হয়। আটককৃত মাদক ব্যবসায়ীক খোকন  ব্রাহ্মণবাড়িয়ার সদরের আমির পাড়ার আনিছ মিয়ার ছেলে।

সোমবার বিকেলে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্প থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

ভৈরব র‌্যাব ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার ও কোম্পানী অধিনায়ক রফিউদ্দীন মোহাম্মদ  জানান, আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, যে দীর্ঘদিন যাবৎ ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী এলাকা হতে চোরা- চালানের মাধ্যমে মাদকদ্রব্য গাঁজা দেশের  বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্য এবং গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন মোতাবেক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


আরও খবর



ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জন্য আম পাঠালেন শেখ হাসিনা

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৭ জুন ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য আম উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার দুপুরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এক হাজার কেজি আম্রপালি আম পৌঁছে দেওয়া হয় ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাসভবনে।

নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে সংশ্লিষ্ট কূটনৈতিক চ্যানেলে এই উপহার পৌঁছে দেওয়া হয়।

নয়াদিল্লীতে বাংলাদেশ হাইকমিশনের একজন সিনিয়র কূটনীতিক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্ধুত্ব ও শুভেচ্ছার নিদর্শন হিসেবে ভারতের প্রধানমন্ত্রী রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে এ আম পাঠিয়েছেন।

গত বছর ভারতের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর কাছে দুই হাজার কেজি হাড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন।

আম্রপালি একটি হাইব্রিড জাতের আম, যা মূলত বাংলাদেশের রাজশাহী অঞ্চলে জন্মে। স্বাদ ও রসালো প্রকৃতির জন্য এটি বাংলাদেশে খুবই জনপ্রিয়।


আরও খবর



১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়লেন বেনজেমা-এমবাপ্পেরা

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ জুন ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফ্রান্সের বিশ্ব চ্যাম্পিয়ন তকমাটাই এখন প্রশ্নের মুখে। হঠাৎ করেই যেন পুরোপুরি খেই হারিয়ে ফেলেছে দিদিয়ের দেশমের দল। সর্বশেষ অস্ট্রিয়ার বিপক্ষেও জিততে পারল না তারা। দলের সেরা তারকা কিলিয়ান এমবাপ্পে গোল পাওয়ার পরও শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়লো ফরাসিরা।

উয়েফা ন্যাশন্স লিগের চলতি আসরে লিগ 'এ'র এক নাম্বার গ্রুপের ম্যাচে শুক্রবার দিবাগত রাতে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছেন বেনজেমা-এমবাপ্পেরা। 

এই নিয়ে টানা ৩ ম্যাচে জয়বিহীন রইলো ফ্রান্স। মাত্র ২ পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে জায়গা হয়েছে তাদের। আর সমান ম্যাচে ১টি করে জয়, হার ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অস্ট্রিয়া।

কিলিয়ান এমবাপ্পেকে শুরুর একাদশে না রাখার ফল হাতেনাতে পায় ফরাসিরা। বলার মতো কোনো আক্রমণ করতে তো পারেইনি, উল্টো ম্যাচের ৩৭তম মিনিটেই গোল হজম করে বসে তারা। ফরাসিদের রক্ষণকে পরাস্ত করে দারুণ দক্ষতায় জাল ভেদ করেন অস্ট্রিয়ার আন্দ্রেস ওয়েইমান। 

গোল হজমের পর মরিয়া চেষ্টা চালিয়েও জালের ঠিকানা খুঁজে পাচ্ছিল না ফ্রান্স। অবশেষে বেঞ্চ থেকেই আক্রমণভাগের মূল অস্ত্র তথা এমবাপ্পেকে নামান দেশম। কিন্তু তিনিও প্রত্যাশা পূরণ করতে পারছিলেন না। অবশ্য শেষ পর্যন্ত বদলি নামা এমবাপ্পেই ফ্রান্সকে রক্ষা করেন। ৮৩তম মিনিটে আরেক বদলি খেলোয়াড় ক্রিস্টোফার এনকুকুর বানিয়ে দেওয়া বলে লক্ষ্যভেদ করেন পিএসজি তারকা। কিন্তু তাতে সমতা ফিরলেও বাকি সময়ে আর এগিয়ে যাওয়া হয়নি ফ্রান্সের।

এর আগে আসরে নিজেদের প্রথম ম্যাচে ডেনমার্কের কাছে হেরে বসে ফ্রান্স। এরপর ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র। তৃতীয় ম্যাচেও তাদের ড্র ভাগ্যই বরণ করতে হলো। 

অন্যদিকে গ্রুপের আরেক ম্যাচে আজ রাতে ডেনমার্ককে ০-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। ৩ ম্যাচে ১ জয় ও ১ ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ক্রোয়েশিয়ার অবস্থান তিনে। আর ৩ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ডেনমার্ক।  


আরও খবর



দিনাজপুরে গাছের সঙ্গে বাসের ধাক্কায় নিহত ২, আহত ১৬

প্রকাশিত:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিনাজপুর-রংপুর মহাসড়কের দিনাজপুর সদরের ব্যাংককালী এলাকায় ঢাকাগামী একটি যাত্রীবাহী বাসের সামনের চাকা ফেঁটে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুইজন নিহত এবং ১৬ জন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

আহতদের উদ্ধার করে দিনাজপুরের এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। 

এসময় পার্শ্ববর্তী বাজারের লোকজন, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। আহত ১৬ জনকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দশ মাইল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এন এম মাসুদ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি স্থানীয়দের উদ্ধৃতি করে জানান, দ্রুতগামী বাসটির সামনের চাকা ফেঁটে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় মহাসড়কের পাশে গাছে সজোরে ধাক্কা মারলে বাসের সম্মুখভাগ দুমড়ে মুচড়ে যায়। বাসের ১৮ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। কোতয়ালী থানার ওসি মোজাফফর হোসেন দুজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



ফেনীর পাঁচগাছিয়ায় দুটি কারখানায় আগুন

প্রকাশিত:শুক্রবার ০৩ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৩ জুন ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফেনীর পাঁচগাছিয়ার তেমুহনী বাজারে দুটি কারখানায় আগুন লাগার ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল ৭ টার দিকে এই ঘটনা ঘটে। ফেনী ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে প্রায় ৫কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ওই ২ কারখানার মালিক পক্ষের।

স্থানীয়রা জানায়, প্রথমে একটি কারখানায় আগুনের ধোয়া দেখতে পেয়ে তারা ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফেনী ফায়ার সার্ভিসের উপ পরিচালক সুদ্দি জানান, নোয়াখালী-চট্টগ্রাম মহাসড়কের পাশে একটি ফ্যাক্টরিতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি দল দ্রুত নিভানোর কাজে যোগ দেয়। পরে দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তিনি জানান, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ কিংবা ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ঘটনায় কেউ হতাহত হয়নি।

 

নিউজ ট্যাগ: কারখানায় আগুন

আরও খবর