আজঃ বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪
শিরোনাম

আফগানিস্তান সিরিজে নেই মাহমুদউল্লাহ

প্রকাশিত:সোমবার ২৯ মে ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৯ মে ২০২৩ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

গত কয়েকটি সিরিজে খেলতে পারেননি জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। সবশেষ আয়ারল্যান্ড সিরিজেও দেখা যায়নি। আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে সিরিজে মিস্টার ডিপেন্ডেবলকে একাদশে দেখার সম্ভাবনা ছিল। তবে সিরিজ শুরুর আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ছুটি নিয়েছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

আরও পড়ুন<< জুনে প্রকাশ করা হবে ওয়ানডে বিশ্বকাপের সূচি

মূলত পবিত্র হজ পালনের জন্য বিসিবি থেকে ছুটি নিয়েছেন তিনি। সব ঠিক থাকলে আগামী ২২ জুন হজ পালনের উদ্দেশ্যে দেশ ছাড়বেন তিনি। হজ পালন শেষে তার দেশে ফেরার কথা রয়েছে ৫ জুলাই।

আরও পড়ুন<< এশিয়া কাপের সিদ্ধান্ত নেবে এসিসি

এদিকে আজ থেকে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজকে সামনে রেখে অনুশীলন ক্যাম্প করার কথা ছিল টাইগারদের। কিন্তু অনুশীলন সেইভাবে শুরু হয়নি। তবে সহকারী কোচ নিক পোথাসের সঙ্গে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এদিন কাজ করতে দেখা গেছে এবাদত হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও তাইজুল ইসলামদের। 


আরও খবর
প্যারিস অলিম্পিকে নতুন যা থাকছে

বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪




৫১ কোটি টাকা লোপাট করেছেন ডাক বিভাগের কর্মীরা: পলক

প্রকাশিত:বুধবার ২৬ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৬ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, রাজশাহীর তানোরের পারুল বেগমের ২ লাখ টাকা ছাড়াও ডাক বিভাগের কর্মীরা গ্রাহকের অর্থ এবং ডাকের নিজস্ব তহবিল মিলিয়ে ৫১ কোটি টাকা লোপাট করেছে।

বুধবার (২৬ জুন) রাজধানীর গুলশানে একটি হোটেলে এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়নের যৌথ উদ্যোগে আয়োজিত কর্মশালায় এ তথ্য জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, শুধু রাজশাহীর তানোরের পারুল বেগমের ২ লাখ টাকা আত্মসাৎই নয়, গ্রাহকের অর্থ এবং ডাকের নিজস্ব তহবিল মিলিয়ে মোট ৫১ কোটি টাকা লোপাট করেছে ডাক বিভাগের কর্মীরা।

তিনি আরও বলেন, এ রকম ১১টি অনিয়মের সত্যতা পাওয়া গেছে। এসব কাজে জড়িত কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদককে চিঠি দেওয়া হয়েছে।

সম্প্রতি রাজশাহীর তানোর উপজেলা পোস্ট অফিসে পরিবার সঞ্চয়পত্রে পারুল বেগম নামের এক নারীর জমা রাখা দুই লাখ টাকা আত্মসাতের অভিযোগ ওঠে পোস্টমাস্টার মোহাম্মদ মোকসেদ আলীর বিরুদ্ধে। টাকা ফেরত না পাওয়ায় আত্মহত্যার চেষ্টা করেন পারুল বেগম।

ওই ঘটনার পর আর কোনো গ্রাহক প্রতারিত হয়েছেন কি না তা জানতে তানোরসহ সারা দেশের বিভিন্ন উপজেলায় মাইকিং করে জানানোর উদ্যোগ নেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী। এতে শুধু তানোরেই আরও ৫১ জন গ্রাহক প্রতারণার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন।

এতে অনিয়ম বন্ধ করে বছরে ডাক বিভাগের ৭০০ কোটি টাকা লোকসান ঠেকাতে গাড়ি-জমি লিজ দেওয়ার উদ্যোগ নিয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়। যাতে ২০ টি প্রতিষ্ঠান সাড়া দিয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।


আরও খবর
ট্রেন চলাচলের সিদ্ধান্ত এখনও হয়নি

বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪




ভোলায় কোটা সংস্কার আন্দোলন রাস্তা অবরোধ শিক্ষার্থীদের

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
আশরাফুল আলম সজিব, ভোলা

Image

সারাদেশে কোটা সংস্কার আন্দোলনের অংশ হিসাবে ভোলায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে কোটা আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা। কঠোর অবস্থানে রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় সংলগ্ন পানের আড়ৎ চত্তরে এ অবস্থান কর্মসূচি পালন করে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা।

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী সকাল থেকে ইলিশা বাস স্ট্যান্ডে শিক্ষার্থীরা জড়ো হয়ে শিক্ষার্থী হত্যার প্রতিবাদে বিক্ষোভ করে। পরে বিক্ষোভকারীরা মিছিল নিয়ে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় সংলগ্ন পানের আড়ৎ এলাকায় অবস্থান নিয়ে ভূয়া ভূয়া ও রাজাকার রাজাকার স্লোগান দিতে থাকে। এ সময় কঠোর অস্থানে ছিলো আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে কোনো অপৃতিকর ঘটনা ছাড়াই শেষ হয় তাদের অবস্থান কর্মসূচি।

এদিকে সকাল থেকে ভোলা জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা মোটরসাইকেল নিয়ে বিভিন্ন শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে মহড়া দিতে দেখা গেছে। পরে তারা বাংলা স্কুল সংলগ্ন জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে এসে অবস্থান নেয়।

অপরদিকে বিকেল ৪টায় কালীনাথ রায়ের বাজার হাটখোলা মসজিদ প্রাঙ্গণে বাংলাদেশ ইসলামি আন্দোলনের নেতা কর্মীরা কর্মসূচি ঘোষণা করেছে।


আরও খবর



উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

কমপ্লিট শাটডাউনের অংশ হিসেবে রাজধানীর উত্তরার বিভিন্ন এলাকায় বিক্ষোভ করছেন কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় পুলিশের গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহত হয়েছে বলে অভিযোগ রয়েছে।

সংঘর্ষে আরও শতাধিক শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। যার মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কা জনক বলে জানিয়েছেন ডাক্তাররা।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ মেডিক্যালের চিকিৎসক ডা. রুকনুজ্জামান। তবে, নিহত শিক্ষার্থীদের নাম এখনো জানা যায়নি।

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে রাজধানীর উত্তরায় পুলিশ ও র‍্যাবের সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় ঢাকাময়মনসিংহ সড়কের উত্তরা অংশে যান চলাচল বন্ধ রয়েছে।

সংঘর্ষের সময় সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ ও র‍্যাব। আন্দোলনকারীরা হাউজ বিল্ডিং থেকে রাজলক্ষী মোড় পর্যন্ত সড়কে অবস্থান করছেন।

এর আগে, বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা উত্তরার জমজম টাওয়ারের সামনে জড়ো হন। পরে তারা মিছিল নিয়ে মূল সড়কে উঠতে চাইলে পুলিশ ও র‍্যাব তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। পরে সংঘর্ষ শুরু হয়।


আরও খবর



বুড়িগঙ্গায় তেলবাহী জাহাজে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

প্রকাশিত:বুধবার ২৬ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৬ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
নারায়ণগঞ্জ প্রতিনিধি

Image

নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গায় একটি তেলবাহী জাহাজে আগুনের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট কাজ করছে। বুধবার (২৬ জুন) বেলা দেড়টার কিছু আগে এই আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।

আগুনের বিষয়ে নিশ্চিত করে ফায়ার সার্ভিস জানিয়েছে, ফতুল্লা বাজারের পাশে একটি জাহাজে আগুনের ঘটনা ঘটেছে৷ এ দিন বেলা ১টা ৩২ মিনিটে তারা আগুনের খবর পান। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছায় বেলা ১টা ৩৮ মিনিটে৷

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতি ও কোনো হতাহতের তথ্য পাওয়া যায়নি।


আরও খবর



যে কারণে চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা জানালেন সুস্মিতা সেন

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

কিছু দিন আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের জন্ম তারিখ বদলে দিয়েছেন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী ও মডেল সুস্মিতা সেন। ২০২৩-এর ২৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। তাই এই দিনটিকে তার দ্বিতীয় জন্মদিন বলে দাবি করেন অভিনেত্রী।

সোমবার সুস্মিতা তার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে তিনি বলেন, হৃদরোগে আক্রান্ত হওয়ার ওই ৪৫ মিনিটই তার জীবনের সবচেয়ে কঠিন সময়। হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে চিকিৎসকরাও তার সঙ্গে লড়েছিলেন। তাই চিকিৎসকদের কৃতজ্ঞতা জানান সুস্মিতা।

ভিডিওতে সুস্মিতা বলেন, আমার জীবন একটা গল্পের মতো। তবে কিছু দিন আগেই আমার জীবনের গল্প এক বড় মোড় নিয়েছিল। হৃদরোগে আক্রান্ত হওয়ার সময়ের কথা বলছি। ওই ৪৫ মিনিট যেন আমার জীবনের সবচেয়ে দীর্ঘ সময়। একটা সময়ে মনে হচ্ছিল আমার গল্প বোধহয় এখানেই শেষ।

চিকিৎসকদের উদ্দেশে সুস্মিতা বলেন, চিকিৎসকদের অসংখ্য ধন্যবাদ। তাদের জন্যই আমার গল্পটা এখনও চলছে। তারা আমার লড়াইয়ে হাল ছেড়ে দেননি। আমাকেও হাল ছাড়তে দেননি। আমার জীবনের জন্য তারা একটা নতুন গল্প লিখে দিয়েছেন। আমায় নতুন দিশা দেখিয়েছেন। ওটাই আমার দ্বিতীয় জন্মদিন। আমার সেই দিনটা সমস্ত চিকিৎসকদের উৎসর্গ করলাম। চিকিৎসকরাই আমায় জীবনে একটা নতুন সুযোগ দিয়েছেন। আমি আমার হৃদয় থেকে তাদের ধন্যবাদ জানাতে চাই।

উল্লেখ্য, আরিয়া সিরিজের শুটিং চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সুস্মিতা। ওটিটি প্ল্যাটফর্মে এটাই সুস্মিতার প্রথম কাজ।

নিউজ ট্যাগ: সুস্মিতা সেন

আরও খবর