আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

‘২৪ ঘণ্টা পর যদি যশোরে থাকতে পারেন চুড়ি পরে ঘুরব’

প্রকাশিত:মঙ্গলবার ০৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ এপ্রিল ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

যশোর সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম মাজহারের বিরুদ্ধে এক প্রধান শিক্ষককে হত্যার হুমকির অভিযোগ উঠেছে। মোবাইল ফোনে হুমকির কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী শিক্ষক।

যশোর কোতোয়ালি মডেল থানায় ভুক্তভোগী প্রধান শিক্ষকের করা জিডিতে উল্লেখ করা হয়েছে, সদর উপজেলার ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়ার পর আগের কমিটির অগোচরে যুবলীগ নেতা মাজহার ও তার সহযোগীরা অ্যাডহক কমিটির সভাপতি হিসেবে মনিরুজ্জামানকে নিযুক্ত করেন। এতে ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকরা ওই কমিটির বিরুদ্ধে অনাস্থা আনাসহ একজন অভিভাবক হাইকোর্টে মামলা করেন। বর্তমানে মামলাটি চলমান রয়েছে।

এদিকে ২৪ মার্চ দুপুর ২টার দিকে যুবলীগ নেতা মাজহার তার মোবাইল নম্বর থেকে প্রধান শিক্ষককে ফোন দিয়ে কমিটি অনুমোদনের জন্য আবেদন করতে বলেন। তাকে কমিটির বিষয়ে মামলা চলমান রয়েছে জানালে গালিগালাজসহ জীবননাশের হুমকি দেন। ওই জিডির মাধ্যমে নিরাপত্তা চেয়ে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

অন্যদিকে সোমবার রাতে যুবলীগ নেতা মাজহারুল ইসলামের বিরুদ্ধে প্রধান শিক্ষক রবিউল ইসলামের হুমকির কথোপকথনের অডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। সোমবার রাত থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ওই কথোপকথনের অডিও। একজন শিক্ষককে অকথ্য ভাষায় গালিগালাজসহ জীবননাশের হুমকি দেওয়ায় সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

ফেসবুকে ছড়িয়ে পড়া ৬ মিনিট ৮ সেকেন্ডের অডিওর এক পর্যায়ে মাজহারুল ইসলাম প্রধান শিক্ষককে বলেন, ২৪ ঘণ্টার মধ্যে কমিটি যদি আবেদন না করে, তাহলে আপনি যদি যশোর থাকতে পারেন, আমি চুড়ি পরে যশোরে ঘুরে বেড়াব।’ এরপর তিনি অকথ্য ভাষায় গালিগালাজ করে হত্যার হুমকি দেন।

অডিওতে যুবলীগ নেতা আরও বলেন, তুই কীভাবে যশোর থাকিস আমি দেখব। তুই যদি থাকতে পারিস, আমি আর যশোরে রাজনীতি করব না। তোর চাকরি থাকে কি না দেখিস। তোরে এত দিন কিছু বলিনি। এত দিন ভদ্রতা দেখাইছি। তুই আমার স্যার তাই। এখনও অভদ্রতার কিছু দেখিসনে তুই। (অকথ্য ভাষায় গালিগালাজ করে) তুই জামায়াত করে এখনো এ জায়গায় আছিস তোর কপাল ভালো বলে ফোন কেটে দেন এই যুবলীগনেতা।

অডিওটি তার বলে নিশ্চিত করেছেন অভিযুক্ত সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম মাজহার। তবে ভাইরাল হওয়া অডিওটাতে তার কথোপকথনে কিছু কথা এডিট করা হয়েছে দাবি করে তিনি বলেন, স্থানীয় সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ অ্যাডহক কমিটির সভাপতি হিসেবে মনিরুজ্জামানকে নিযুক্ত করতে ডিও লেটার দেন। তারপরও প্রধান শিক্ষক কমিটির আবেদন করছে না। আমি স্থানীয় এমপির এই ইছালী ইউনিয়নে প্রতিনিধিত্ব করি। বারবার প্রধান শিক্ষকের কাছে গেলে তিনি মামলার অজুহাত দিয়ে কমিটির আবেদন করছেন না। তাই উত্তেজিত হয়ে প্রধান শিক্ষককে বেশ কিছু কথা বলেছি। স্যারকে যা কিছু বলেছি সব রাগের মাথায় বলেছি। তবে ভাইরাল হওয়া অডিওটিতে কিছু এডিট করা হয়েছে বলে জানান তিনি।

এই বিষয়ে প্রধান শিক্ষকের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। তাই তার বক্তব্য নেওয়া যায়নি। তবে হুমকির কথোপকথনের অডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর থেকে প্রধান শিক্ষক মোবাইল ফোন বন্ধ রেখে প্রাণের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে জানিয়েছেন ভুক্তভোগীর পরিবার।

নাম না প্রকাশের শর্তে তার এক স্বজন জানিয়েছেন, মাজহারুল ইসলাম ক্ষমতাসীন দলের নেতা এবং স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের অনুসারী হওয়ায় প্রধান শিক্ষক রবিউল ইসলামের পরিবারের সদস্যরা বর্তমানে আতঙ্ক ও জানমালের নিরাপত্তাহীনতায় রয়েছেন।

নিউজ ট্যাগ: যশোর

আরও খবর



সিরিজ জিততে বাংলাদেশের লক্ষ্য ১৭৫

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

তিন ম্যাচের সিরিজে ১-১ এ সমতায়। তাই তৃতীয় ও শেষ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে 'অলিখিত ফাইনাল'। এমন ম্যাচে কুশল মেন্ডিসের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশের বিপক্ষে শক্ত পুঁজি পেয়েছে শ্রীলঙ্কা। বাংলাদেশকে ১৭৫ রানের টার্গেট দিয়েছে লঙ্কানরা।

শনিবার (৯ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশের অধিনায়ক নাজমুল হাসান শান্ত। টস হেরে ব্যাট করতে ভালো শুরুর আভাস দেন দুই লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস ও ধানাঞ্জায়া ডি সিলভা। তবে দলীয় ১৮ রানে উইকেট হারায় তারা। ১২ বলে ৮ রান করা ধানাঞ্জায়াকে আউট করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন পেসার তাসকিন আহমেদ।

ধানাঞ্জায়ার আউটের পর ক্রিজে আসেন কামিন্দু মেন্ডিস। তাকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন কুশল মেন্ডিস। কিছুটা আগ্রাসী ব্যাটিং করতে থাকেন কুশল। তবে দলীয় ৫২ রানে ১২ বলে ১২ রান করে সাজঘরে ফিরে যান কামিন্দু।

এরপর ক্রিজে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে সঙ্গে নিয়ে মারমুখি ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন কুশল। ৫৯ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। দলীয় ১১১ রানে ১৩ বলে ১৫ রান করে আউট হন হাসারাঙ্গা।

তবে অন্যপ্রান্তে ঝড়ো ব্যাটিং করতে থাকেন কুশল। এরপর দ্রুতই তিন উইকেট হারায় শ্রীলঙ্কা। চারিথ আসালাঙ্কা ৫ বলে ৩, কুশল ৫৫ বলে ৮৬ ও আঞ্জেলো ম্যাথুস ৭ বলে ১০ রান করে ফিরে যান।

এরপর সাদিরা সামারাবিক্রমা ও দাসুন শানাকা মিলে ব্যাট করতে থাকেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। বাংলাদেশের পক্ষে  তাসকিন ও রিশাদ হোসেন নেন ২টি করে উইকেট।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




নিখোঁজদের সন্ধানে হাসপাতালে যাওয়ার পরামর্শ ফায়ার সার্ভিসের

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনের আগুনে কেউ নিখোঁজ থাকলে স্বজনদের হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছে ফায়ার সার্ভিস। রাত দুইটার দিকে ঘটনাস্থলের সামনে মাইকে এই ঘোষণা দেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

বহুতল ভবনটিতে অনেকগুলো রেস্তোরাঁ থাকায় সেখানে খেতে এসেছিলেন অনেকে। তাই আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন তাদের স্বজনেরা। এছাড়া উৎসুক জনতাও ভিড় করেছিলেন সেখানে। মাইকে ঘোষণা দিয়ে ঘোষণা দিয়ে উৎসুক জনতাকে সরিয়ে দেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তাদের ঘটনাস্থল থেকে চলে যেতে বলেন তারা।

আগুন লাগার পর ভবনটি থেকে জীবিতদের উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এই কাজে দুটি ক্রেনের সহায়তা নেওয়া হয়। রাত দুইটার দিকে ক্রেন দুটিও সরিয়ে নেওয়া হয়। ক্রেনের সহায়তায় আগুন লাগার পরে ভবনটিতে আটকে পড়া ৭৫ জনকে জীবিত উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এর মধ্যে ১৫ জন নারী।

বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে ভবনের দ্বিতীয় তলায় কাচ্চি ভাই নামের একটি রেস্তোরাঁয় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে ৪৩ জন নিহত হয়েছেন বলে স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।


আরও খবর



পঞ্চবটীতে পল্লীমঙ্গল এনজিওর উদ্যোগে ফ্রি স্বাস্থ্যসেবা ও ঔষধ প্রদান

প্রকাশিত:বুধবার ২০ মার্চ ২০24 | হালনাগাদ:বুধবার ২০ মার্চ ২০24 | অনলাইন সংস্করণ
নারায়ণগঞ্জ প্রতিনিধি

Image

নারায়ণগঞ্জ জেলার পঞ্চবটী থানায় বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লীমঙ্গল কর্মসূচি আয়োজন এবং ফ্রি স্বাস্থ্যসেবা প্রদান করে। পঞ্চবটী পল্লীমঙ্গল বেসরকারি উন্নয়ন সংস্থা কর্মসূচি (পিএমকে) এর উদ্যোগে সাধারণ গরীব দুঃখী অসহায় মানুষদের মাঝে ফ্রী স্বাস্থ্যসেবা এবং বিভিন্ন রোগের সেবা এবং ঔষধ প্রদান করা হয়। এর পাশাপাশি চক্ষু পরীক্ষা করে চশমা প্রদান করা হয়।

বুধবার (২০ মার্চ) পঞ্চবটী শাখা অফিস (পিএমকে) ভবন প্রাঙ্গণে সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত প্রায় ৩ থেকে ৪ শতাধিক রোগীদের মাঝে ফ্রি স্বাস্থ্যসেবা ঔষধ সহ চশমা বিতরণ করা হয়।

এ ব্যাপারে পল্লীমঙ্গল কর্মসূচির প্রোগ্রাম ইনচার্জ  ডা: মো: খায়রুল বাশার বলেন, আমাদের পল্লীমঙ্গল কর্মসূচি (পিএমকে) এর নিজস্ব অর্থায়নে ফ্রি স্বাস্থ্যসেবা ঔষধসহ চশমা প্রদান উপলক্ষে সারাদেশে প্রতিটি শাখা এবং ব্রাঞ্চে আমরা দুইদিন ব্যাপী এ কর্মসূচি হাতে নিয়েছি। আজ প্রথম দিনে প্রায় ৪ শতাধিক মানুষ চিকিৎসা সেবা গ্রহণ করেছেন। এই কর্মসূচি আমরা নিয়মিত ভাবে পরিচালনা করছি। তাদের এই ফ্রী স্বাস্থ্যসেবা, ঔষদ এবং চশমা প্রদান কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রোগ্রাম ম্যানেজার মো: জামাল হোসেন, পঞ্চবটী শাখা ব্যবস্থাপক ওমর ফারুক, ডা: জিয়াউল হোসেন এবং ডা: আব্দুল আল মামুন।


আরও খবর



পৌনে দুই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের আগুন

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:রবিবার ২৪ মার্চ 20২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতায় কাঁচাবাজারে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে এসেছে। সবশেষ পাওয়া খবর অনুযায়ী আগুন পুরোপুরি নির্বাপনে কাজ করছে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট।

রোববার ভোর ৫টা ৪৫ মিনিটের দিকে এ আগুন নিয়ন্ত্রণে আসে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণকক্ষের কন্ট্রোল অপারেটর ফরহাদুল আলম।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফখরুদ্দিন আহাম্মেদ বলেন, রাত ৪টার দিকে আগুনের খবর পায়। এরপর ১৫ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের আড়াইহাজার, কাঞ্চন নদী, ডেমরা, ও পূর্বাচল ফায়ার স্টেশনের কয়েকটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সর্বশেষ ৯টি ইউনিটের পৌনে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও জানান, আগুনে এখনো হতাহতের কোনো সংবাদ পাওয়া যায়নি। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।


আরও খবর



ময়মনসিংহে স্থানীয় ৫ পত্রিকার ডিক্লারেশন স্থগিত

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

ময়মনসিংহে প্রয়োজনীয় শর্ত পূরণ না করায় স্থানীয় পাঁচটি দৈনিক পত্রিকার ডিক্লারেশন স্থগিত করেছে জেলা প্রশাসন।

সোমবার (২৫ মার্চ) ময়মনসিংহ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

পত্রিকাগুলো হলো দৈনিক মাটি ও মানুষ, দৈনিক ভূ-মণ্ডল, দৈনিক ভোরের অপেক্ষা, দৈনিক উন্নয়ন সংবাদদৈনিক কালের আলো

এর মধ্যে গত ১৪ মার্চ দৈনিক মাটি ও মানুষ, দৈনিক ভূ-মণ্ডল, দৈনিক ভোরের অপেক্ষা, দৈনিক উন্নয়ন সংবাদ এবং ১৮ মার্চ দৈনিক কালের আলো পত্রিকার ডিক্লারেশন স্থগিত করা হয়।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, নিয়মিত না ছাপা, সম্পাদক-প্রকাশকের নাম থাকা ও অন্যান্য প্রয়োজনীয় শর্ত পূরণ না করায় স্থানীয় পাঁচটি দৈনিক পত্রিকার ডিক্লারেশন স্থগিত করা হয়েছে।

নিউজ ট্যাগ: ময়মনসিংহ

আরও খবর