আজঃ শনিবার ২১ মে ২০২২
শিরোনাম

২০২০ সালের আঁতকে ওঠা ৪ হত্যাকাণ্ড

প্রকাশিত:বুধবার ২৩ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | ৩১৫৫জন দেখেছেন
এস এম মনির

২০২০ সালের আঁতকে ওঠা ৪ হত্যাকাণ্ড


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ২

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। শনিবার (৩০ এপ্রিল) দুপুর দেড়টায় ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল সদরের কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয় সংলগ্ন স্থানে যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের সংঘর্ষে আরমান মিয়া নামে মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহত মো. আরমান মিয়া নরসিংদী জেলার বেলাবো থানার গাংকুল এলাকার আলফাজ মিয়ার ছেলে।

এছাড়া দুপুর আড়াইটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল সদরের পশ্চিম কুট্টাপাড়া লাল পেট্রোল পাম্পে নিজের ট্রাকের চাপায় জিয়াউল হক নামের ১ ট্রাক ড্রাইভার নিহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, পেট্রোল পাম্পের পাশে নিজের ট্রাকের নিচে বিশ্রাম করছিল ড্রাইভার জিয়াউল।

এ সময় অপর আরেকটি ট্রাক পেছনে যাওয়ার চেষ্টা করার সময় ট্রাকটিতে ধাক্কা লাগে। ঘটনাস্থলেই ড্রাইবার নিহত হয়।নিহত ড্রাইভার জিয়াউল হক রাজশাহীর পুটিয়া থানার বিড়ালডুপু গ্রামের নাছের আলীর ছেলে। সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সুখেন্দু বসু পৃথক সড়ক দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


আরও খবর



করোনা: মৃত্যু নেই, শনাক্ত ২৭

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২৪ ঘণ্টায় সারা দেশে ২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৫৮৩ জনে। শনাক্তের হার শূন্য দশমিক ৪৩ শতাংশ। এ ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি। ফলে মোট মারা যাওয়ার সংখ্যা ২৯ হাজার ১২৭ জন অপরিবর্তিত থাকল।

সোমবার (২৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৩ হাজার ৭৫৯ জন।

২৪ ঘণ্টায় ৬ হাজার ৩৪৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৬ হাজার ২৫১টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৪৩ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯৮ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



আটটি ম্যাচেই হেরে রেকর্ড গড়লো মুম্বাই

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) যেন রোহিত শর্মা ও তার দল মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে এক দুঃস্বপ্ন। এক এক করে মৌসুমের প্রথম আটটি ম্যাচেই হারের মুখ দেখতে হয়েছে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নদের।

লিগে এতদিন মুম্বাইয়ের সাফল্যে রেকর্ড যেমন ছিল সকলের কাছে ঈশ্বর্ণীয়, এবার মুম্বাই ইন্ডিয়ান্স গড়ল একগুচ্ছ লজ্জার রেকর্ডও।

রবিবার লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে ৩৬ রানে হেরেছে মুম্বাই। এ নিয়ে প্রথম আট ম্যাচের মধ্যে আটটিতেই হেরে আইপিএলের ইতিহাসে লজ্জার রেকর্ড গড়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। আজ পর্যন্ত আইপিএলে কোনো দল নিজেদের প্রথম আট ম্যাচে হারেনি।

এর আগে ২০১৪ সালে নিজেদের প্রথম পাঁচ ম্যাচে হেরেছিল মুম্বাই। এখনও পর্যন্ত সেটাই ছিল তাদের সব থেকে খারাপ শুরু। যদিও সেই বছর শেষ পর্যন্ত প্লে-অফে ওঠে রোহিতরা। এছাড়া ২০১৩ সালে দিল্লি ক্যাপিটালস (তৎকালীন দিল্লি ডেয়ারডেভিলস) ও ২০১৮ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু নিজেদের প্রথম ছয় ম্যাচে হেরেছিল।


আরও খবর



খুলনায় পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ২৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

খুলনার ডুমুরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৮ মাসের শিশুসহ দুইজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৫ মে) সন্ধ্যার দিকে পৃথক দুর্ঘটনায় খুলনা-চুকনগর মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

ডুমুরিয়ার খর্ণিয়া হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী হাসান জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে চুকনগর খুলনা মহাসড়কের ডুমুরিয়া বাজারের মহিলা কলেজের সামনে পিকআপ ও ইঞ্জিন ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় পিকআপের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে ভ্যানের যাত্রী ৮ মাসের শিশু ডুমুরিয়া গ্রামের মো. ইব্রাহিম হোসেন নিহত হয়। শিশুটির মা রাবেয়া বেগম (৩৫) ও বাবা শরিফুল ইসলাম (৪৮) আহত হয়। গুরুতর অবস্থায় রাবেয়া বেগমকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তার অবস্থা আশংকাজনক। শরিফুল ইসলামকে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এই ঘটনার কিছুক্ষণ পরেই চুকনগর খুলনা মহাসড়কের বরাতিয়া মোবাইল টাওয়ারের সন্নিকটে চুকনগর থেকে ছেড়ে যাওয়া বাসের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত হয়। সে নড়াইলের আতশপাড়া গ্রামের নিমাই বিশ্বাসের ছেলে রনি বিশ্বাস (৩০)। ঘটনার পর বাসটি পালিয়ে যায় এবং পিকআপটি পুলিশ হেফাজতে রয়েছে।


আরও খবর



ইউক্রেনের লুহানস্কে রুশ হামলায় নিহত ১২

প্রকাশিত:শুক্রবার ২০ মে ২০22 | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ১৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রুশ বাহিনীর হামলায় ইউক্রেনের পূর্বাঞ্চলে লুহানস্কের লাইসিচানস্ক এ সেভেরোদোনেৎস্ক শহরে অন্তত ১২ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন ওই অঞ্চলের গভর্নর সেরহি হাইদাই। কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গভর্নর সেরহি হাইদাই এক টেলিগ্রাম পোস্টে লিখেছেন, লুহানস্ক অঞ্চলে ব্যাপক হামলা চালিয়েছে রুশ সেনারা। এতে ১২ জন বেসামরিক মানুষ নিহত হয়েছেন। পুরো এলাকায় ৬০ টির বেশি বাড়ি বিধ্বস্ত হয়েছে।

তবে সেভেরোদোনেৎস্ক রুশ সেনারা ব্যর্থ হয়েছেন এবং পিছু হটেছেন বলে দাবি করেছেন গভর্নর সেরহি হাইদাই। তিনি বলেন, এ শহরে ইউক্রেনের সেনাদের প্রতিরোধের মুখে টিকতে না পেরে পিছু হটেছে রুশ সেনারা।

গভর্নরের এ মন্তব্য স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি বলে জানিয়েছে আল-জাজিরা।

এ ছাড়া সেভেরোদোনেৎস্ক থেকে ৩০ কিলোমিটার দক্ষিণের শহর হিরস্কে রুশ হামলায় আরও একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

গতকাল বৃহস্পতিবার দনবাসেও হামলা চালিয়েছে রুশ সেনারা। প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এক ভিডিও বার্তায় বলেছেন, রাশিয়ার সামরিক বাহিনীর আগ্রাসনে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ডনবাস অঞ্চল পুরোপুরি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। অনবরত বোমাবর্ষণে ডনবাস অঞ্চলকে নরক বানিয়ে ফেলেছে রাশিয়া।

যুদ্ধ শুরুর পর থেকে এখন পর্যন্ত ইউক্রেনে অন্তত ৩ হাজার ৭৫২ বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছেন এবং ৪ হাজার ৬২ জন আহত হয়েছেন বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার কার্যালয়।

এ বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। তারপর প্রায় তিন মাস হতে চলল যুদ্ধ চলছে দুই দেশের সেনাদের মধ্যে।


আরও খবর