আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

১৯ বছর পর ঈশ্বরগঞ্জ উপজেলা আ.লীগের সম্মেলন

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১৮ জুন ২০২২ | ৯৪০জন দেখেছেন

Image

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি:

দীর্ঘ ১৯ বছর পরে অনুষ্ঠিত হচ্ছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। আগামী ২৯ জুন অনুষ্ঠেয় এই ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে ওই উপজেলা আওয়ামী লীগের রাজনীতির মাঠ বেশ জমে উঠেছে।

তবে, এরমধ্যে সম্ভাব্য প্রার্থীরা জেলা এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের উচ্চ পর্যায়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন। প্রার্থীদের কেউ আবার পছন্দের পদ বাগিয়ে নিতে নানামুখী লবিং-তদবিরে পথে হাঁটছেন।

খোঁজ নিয়ে জানা যায়, সর্বশেষ ২০০৩ সালের ১১ জুলাই  ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর কেটে গেছে দীর্ঘ ১৯ বছর।

৬৭ সদস্য বিশিষ্ট ওই কমিটির ১৪ জন ইতোমধ্যে প্রয়াত হয়েছেন। কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হেকিম এক বছর আগে মারা গিয়েছেন। কমিটির সভাপতি সাবেক এমপি মোঃ আব্দুছ ছাত্তার কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদকের পদ পাওয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ ছাড়তে হয়। দীর্ঘ ১৯ বছর কমিটি না থাকায় দলে নানা বিভক্তির দেখা দেয়। কয়েক ভাগে বিভক্ত হয়ে চলে দলীয় কার্যক্রম।

এদিকে, এক সময় বিএনপির ঘরোয়া রাজনীতির দাপুটে ময়মনসিংহের এই উপজেলা এখন ক্ষমতাসীন আওয়ামী লীগের আধিপত্যের এলেও গ্রুপিং ও কোন্দলের কারণে অনেক যোগ্য নেতা এই উপজেলায় স্থান পাচ্ছেন না। ঈশ্বরগঞ্জ আওয়ামী লীগের একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামী ২৯ জুন উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। সম্মেলন উপলক্ষে উপজেলা চেয়ারম্যান সম্মেলন সফল করতে তৃণমূল আওয়ামী লীগের নেতাদের ডেকে কর্মী সম্মেলন করছেন, যা একটি বিরল ঘটনা। এছাড়াও সম্মেলনকে ঘিরে উপজেলা চেয়ারম্যানের দুইশত তোরণ করা হচ্ছে।

অপরদিকে দলের নেতারা বলছেন,  হাইব্রিডদের বাদ দিয়ে দলের প্রকৃত ত্যাগী নেতাকর্মীদের নিয়ে নবীন ও প্রবীণের সমন্বয়ে উপজেলা কমিটি গঠনের দাবি তুলেছেন তারা।

এছাড়া সম্মেলনকে ঘিরে উপজেলার বিভিন্ন সড়কের দুপাশ টানানো হচ্ছে ছবি সংবলিত বিভিন্ন ব্যানার, পোস্টার, ফেস্টুন ও নির্মাণ করা হচ্ছে তোরণ। মোড়ে মোড়ে শোভা পাচ্ছে পছন্দের প্রার্থীদের বড় বড় ছবি, ব্যানার, তোরণ। ইতিমধ্যে কেন্দ্রীয় ও দলীয় নেতা-কর্মীদের আপ্যায়ন, মঞ্চ প্রস্তুত, সঞ্চালনা ও সাউন্ড সিষ্টেমের দায়িত্ব বন্টন করে দেওয়া হয়েছে নেতাদের।

এবারের সম্মেলনে সভাপতি পদে আলোচনায় রয়েছেন ময়মনসিংহ- ৮ ঈশ্বরগঞ্জ আসনের সাবেক এমপি আব্দুছ ছাত্তার, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল।

সাধারণ সম্পাদক হিসেবে আলোচনায় রয়েছেন  ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি সাফায়েত জোসেন ভুঁইয়া, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এ,কে,এম হারুন-অর-রশীদ হারুন, আওয়ামী যুবলীগের সাবেক আহ্বায়ক এডভোকেট হাবিবুল্লাহ মিলন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল জলিল মন্ডল। এছাড়াও সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে আরও একাধিক প্রার্থী প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ও সাবেক যুবলীগ সভাপতি সাফায়েত হোসেন ভূঞা বলেন, দেড় যুগ পর সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের নতুন প্রাণের সঞ্চার ঘটেছে। আমি আশাবাদী একটি  শক্তিশালী ও সুশৃঙ্খল কমিটি হবে। আমি চাই দলের ত্যাগী নেতারা কমিটিতে আসুক। বিতর্কিত, বহিস্কৃত এবং উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা নৌকার বিরোধী হয়ে কাজ করেছে তাদের বাদ দিয়ে আওয়ামী পরিবারের ক্লিন ইমেজের নেতারা নেতৃত্বে আসুক।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী  ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল জানান, আমি দীর্ঘদিন যাবৎ সততারে সাথে ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক দায়িত্ব পালন করে এসেছি। এখন নেতা কর্মীরা আমাকে সভাপতি হিসেবে চাইছে, তাই আমি সভাপতি প্রার্থী হয়েছি। দায়িত্বশীল কোন পদ পেলে আমি তা নিষ্ঠার সাথে পালন করবো।

ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি প্রার্থী মাহমুদ হাসান সুমন জানান, আমি পরপর দুই-দুইবার আওয়ামী লীগ মনোনীত প্রতীক নিয়ে ঈশ্বরগঞ্জ বাসীর প্রত্যক্ষ মূল্যবান ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে আমাকে মনোনীত করলে আওয়ামী লীগকে সুসংগঠিত করার জন্য কাজ করবো।


আরও খবর



নাসিরনগরে বন্যা পরিস্থিতির অবনতি, খোলা হয়েছে ২৬টি আশ্রয় কেন্দ্র

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:বুধবার ২২ জুন 20২২ | ৩০০জন দেখেছেন

Image

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। গত কয়েকদিনের টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হাওর বেষ্টিত এই উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় প্রতিদিনই বাড়ছে প্লাবিত হওয়া এলাকার সংখ্যা। ক্ষতিগ্রস্থদের অভিযোগ তারা সরকারিভাবে কোনো ধরণের সহযোগিতা পাচ্ছেন না। তবে উপজেলা প্রশাসনের দাবি ক্ষতিগ্রস্থদের সহায়তা করা হচ্ছে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় বাসিন্দারা জানান, দিন দিন উপজেলায় বন্যা পরিস্থিতি অবনতি হচ্ছে। ইতিমধ্যেই প্রায় ৩০ কিলোমিটার আধাপাকা-পাকা সড়ক পানিতে তলিয়ে গেছে। উপজেলার প্রায় ৭০টি প্রাথমিক বিদ্যালয়ের চারপাশে পানি উঠেছে। বেশ কিছু স্কুলেও পানি ঢুকেছে। এতে করে পাঠদান ব্যাহত হচ্ছে। শিক্ষা অফিস থেকে কোন আদেশ না পাওয়ায় ঝুঁকি নিয়ে পানি ভেঙ্গে শিক্ষক-শিক্ষার্থীরা স্কুলে যাচ্ছেন। বন্যা কবলিত এলাকাগুলোতে বিশুদ্ধ খাবার পানি, গো-খাদ্যসহ শুকনো খাবারের সংকট দেখা দিচ্ছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বাড়ি-ঘর তলিয়ে যাওয়ার ভয়ে মানুষের মধ্যে শঙ্কার সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে উপজেলার বুড়িশ্বর, কুন্ডা, ভলাকুট, গোয়ালনগর, ধরমন্ডল, গোকর্ণ ও চাপরতলা ইউনিয়নের বেশীর ভাগ এলাকাই প্লাবিত হয়েছে। ইতিমধ্যেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২৬টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। এছাড়া উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর এসএসডিপি উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে হিসেবে ব্যবহৃত হচ্ছে। এখন পর্যন্ত আশ্রয় কেন্দ্রগুলোতে ৬৯টি পরিবার আশ্রয় নিয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার মোঃ ইকবাল মিয়া বলেন, উপজেলার ১২৩টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৭০টি বিদ্যালয়ের চারপাশে পানি উঠেছে। কিছু বিদ্যালয়ের ভেতরেও পানি ঢুকেছে। স্কুল বন্ধ করার জন্য সরকারিভাবে কোন নির্দেশনা আসেনি। আদেশ আসলে ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা কৃষি অফিসার আবু সাঈদ তারেক বলেন, বন্যায় উপজেলার প্রায় ৩ হাজার হেক্টর বোনা আমন ধানি জমির ধান পানির নীচে সম্পূর্ন এবং ১ হাজার হেক্টর ধানি জমি আংশিক পানির নিচে তলিয়ে গেছে। তাছাড়া ৮ হেক্টর শাকসবজির জমি ও তলিয়ে গেছে। তিনি বলেন, দ্রুত পানি নেমে গেলে ধানের কোন ক্ষতি হবে না।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোনাব্বর হোসেন বলেন, বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হয়েছে। আমরা প্রতিদিন বন্যা কবলিত এলাকায় যাচ্ছি। এখন পর্যন্ত আশ্রয় কেন্দ্রগুলোতে ৬৯টি পরিবার আশ্রয় নিয়েছে।


আরও খবর



পদ্মা সেতুতে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ১৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের ২১টি জেলার মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাবে এবং এর ফলে এই অঞ্চলে শিল্পায়ন হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৭ জুন) দুপুরে একটি অনুষ্ঠানে সরকারি বাসভবন গণবভন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চলের মানুষ দীর্ঘদিন পর্যন্ত অবহেলিত ছিল। আমরা আমাদের নিজেদের টাকায় পদ্মা সেতু করেছি। এর ফলে এই অঞ্চলে শিল্পায়ন হবে। এতে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের ভাগ্যের পরিবর্তন হবে।

সম্প্রতি সিলেট-সুনামগঞ্জসহ কয়েকটি জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতির কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, প্রাকৃতিক দুর্যোগ, সমস্যা আসবে। তা মোকাবিলা করেই আমাদের চলতে হবে। এ সময় বন্যার্তদের সহযোগিতায় যারা অনুদান দিয়েছেন তাদের ধন্যবাদ জানান তিনি।

প্রধানমন্ত্রী জানান, খাদ্য উৎপাদন নিশ্চিত করতে কৃষি উৎপাদনে জোর দিচ্ছে সরকার। এসময় অর্থনৈতিক উন্নয়নে ১০০টি অর্থনৈতিক অঞ্চল করা হয়েছে। অনুষ্ঠানে বন্যাদুর্গত মানুষের সহায়তার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩০৪ কোটি ৪১ লাখ টাকা অনুদান দিয়েছে ৪৫টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান।


আরও খবর



পরকীয়ায় জড়ানোর প্রবণতা বেশি কোন মহিলাদের?

প্রকাশিত:সোমবার ১৩ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ জুন ২০২২ | ৮৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কথায় আছে, প্রেমের ফাঁদ পাতা ভুবনে। কে, কখন কার প্রেমে পড়বেন, বোঝা মুশকিল। প্রকাশ্যে পরকীয়া নিয়ে আলোচনা করাও অনেক জায়গায় সংস্কৃতি বহির্ভূত। চিরকালই নিষিদ্ধ প্রেমের হাতছানিতে সাড়া দিয়েছেন বহু পুরুষ এবং মহিলা। অনেকে মনে করেন, বিবাহিত সঙ্গীর সঙ্গে মানসিক দূরত্ব থেকেই পরকীয়া সম্পর্কের দিকে যান মানুষ। মানসিক দূরত্বের পাশাপাশি, শারীরিক অপূর্ণতা থেকেও পরকীয়া সম্পর্কের দিকে ঝোঁকেন মানুষ। সম্প্রতি একটি অনলাইন ডেটিং সংস্থার করা সমীক্ষা জানিয়েছে, যে মহিলারা পরকীয়ায় জড়িয়ে পড়েন, তাঁদের মধ্যে প্রায় ৫২ শতাংশ নিয়মিত যোগ অভ্যাস করে থাকেন।

দ্বিতীয় স্থানে রয়েছেন যে মহিলারা নিয়মিত সকালে দৌঁড়ান। তৃতীয় স্থানে রয়েছেন সেই মহিলারা, যাঁরা প্রতি দিন টেনিস খেলেন। সাঁতার কাটেন এবং নিয়মিত সাইকেল চালান এমন মহিলাদের মধ্যেও পরকীয়ার প্রবণতা বেশির দিকে।

প্রশ্ন উঠতেই পারে যে, নানা ধরনের শরীরচর্চার অভ্যাস থাকা মহিলাদের মধ্যেই কেন পরকীয়ার প্রবণতা বেশি? গবেষণা বলছে, রোজ শরীরচর্চার অভ্যাস শুধু শারীরিক ভাবে নয় মানসিক ভাবেও উৎফুল্ল রাখে। রক্ত সঞ্চালন উন্নত করে। ভিতর থেকে শক্তি জোগায়। এই সমীক্ষায় অংশ নেওয়া মহিলাদের প্রশ্ন করা হলে অধিকাংশেই এক বাক্যে উত্তর দিয়েছেন, যৌনজীবন আরও আনন্দমুখর করে তুলতেই সঙ্গী থাকা সত্ত্বেও জীবনে প্রবেশ ঘটে অন্য ব্যক্তির। সঙ্গীর সঙ্গে দীর্ঘ দিন শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়ার পর একঘেয়েমি চলে আসে। নতুন স্পর্শ পেতে ইচ্ছা করে। নিয়মিত শরীরচর্চার অভ্যাস সেই ইচ্ছাকে আরও বাড়িয়ে তোলে।

 


আরও খবর
বিফ সাসলিক তৈরির রেসিপি

সোমবার ২৭ জুন ২০২২




১০৩ রানে অলআউট বাংলাদেশ

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৭ জুন ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দলের বাকি ব্যাটাররা যখন আসা-যাওয়ার মিছিলে নেমেছেন; সাকিব আল হাসান সেখানে ব্যতিক্রম। বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়ের মধ্যেও রীতিমতো ছড়ি ঘুরাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের বোলারদের ওপরে।

ক্যারিয়ারের ২৮তম টেস্ট ফিফটি পেয়েছেন তিনি। দলও তাতে ছাড়িয়েছে ১০০ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১০৩ রান করেছে বাংলাদেশ। সাকিব ৬৫ বলে ৫১ ও এবাদত হোসেন অপরাজিত আছেন ৩ রান করে। 

শুরুতে ব্যাট করতে নেমে ব্যাটিংয়ে ব্যর্থতার আরম্ভ হয় মাহমুদুল হাসান জয়কে দিয়ে। ইনিংসের শুরুতেই সাজঘরে ফেরত যান তিনি। কেমার রোচের হঠাৎ লাফিয়ে ওঠা বল বুঝতেই পারেননি জয়। প্রথম বলেই ক্যাচ তুলে দেন এনক্রমাহ বোনারের হাতে। 

একই পথের পথিক হন নাজমুল হোসেন শান্তও। রোচের বলে স্টাম্প উপড়ে যায় তার। শান্ত ৫ বল খেলে কোনো রান না করেই আউট হন। রান করতে পারেননি অধিনায়কত্ব ছেড়ে দেওয়া মুমিনুল হকও। শান্তর চেয়ে ১ বল বেশি খেলে সিলস্ এর বলে ব্ল্যাকউডের হাতে ক্যাচ দেন এই ব্যাটার।

এরপর লিটন দাসের ব্যাটে আশার আলোই দেখা মিলেছিল, খেলে ফেলেছিলেন ৩৩ বল, তার সঙ্গী ছিলেন সাকিব আল হাসান। কিন্তু কাইল মায়ার্সের একটি ওভারই এলোমেলো করে দেয় সব আয়োজন।

নিজের প্রথম ওভারে এসে তিনটি বল তিন লেন্থে করেন মায়ার্স। চতুর্থ বলে এক পা এগিয়ে খেলতে এসেছিলেন লিটন, কিন্তু ব্যাটের কানায় লেগে সেটা চলে যায় উইকেটরক্ষকের হাতে। 

ওই ওভারেই ফেরেন নুরুল হাসান সোহানও। তিনিও এক পা এগিয়ে আসেন, তবে কোনো শট খেলতে চাননি। এলবিডব্লিউ হয়ে ফেরার আগে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি রানের খাতা খুলতে না পারা সোহান।

অন্যদিকে ক্রিজে থাকা অধিনায়ক সাকিব আল হাসান শুরু করেন পাল্টা আক্রমণ। ১ চার ও ছক্কায় ৩৯ বলে ২৭ রান করে অপরাজিত থেকে মধ্যাহ্নোভোজের বিরতিতে যান তিনি। তাকে সঙ্গ দেওয়া মেহেদী হাসান মিরাজ তখন অপরাজিত ২১ বলে ২ রান করে। 

কিন্তু বিরতি থেকে ফিরেই আবার খেই হারিয়ে ফেলেন মিরাজ। সিলসের লেগ স্টাম্পের বাইরের বলে শট খেলতে গিয়ে উইকেটরক্ষক জশুয়া ডি সিলভার হাতে ক্যাচ দেন তিনি। ২২ বলে ২ রান করে আউট হন মিরাজ।


আরও খবর



ভারতের উত্তরকাশীতে বাস খাদে পড়ে ২৬ জনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৬ জুন ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের তীর্থযাত্রী বোঝাই একটি বাস খাদে পড়ে অন্তত ২৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও কয়েকজন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। রোববার (৫ জুন) উত্তর কাশীর ডামটায় যমুনোত্রী জাতীয় সড়কে এ দুর্ঘটনা ঘটে। ঘটনায় শোকপ্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী। মৃত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় সরকার।

মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে ৩০ জন তীর্থযাত্রী নিয়ে যমুনোত্রীর উদ্দেশে যাচ্ছিল বাসটি। উত্তরকাশীর কাছে একটি জায়গায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। খবর পেয়ে পুলিশ এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সংবাদমাধ্যম আনন্দবাজারকে উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার বলেন, ‘‘এখনও পর্যন্ত ২৬টি মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে।’’

এই দুর্ঘটনার খবর পাওয়ার পরই ঘটনায় শোক প্রকাশ করে মৃতদের পরিবারকে ২ লাখ টাকা আর্থিক সহায়তা এবং আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করে প্রধানমন্ত্রীর কার্যালয়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টেলিফোনে কথা বলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিংহ ধামির সঙ্গে। তিনি মৃতদের প্রতি তাঁর সমবেদনা জানিয়ে টুইটও করেন।

ভয়াবহ এই সড়ক দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। এক টুইট বার্তায় তিনি বলেন, প্রতি মুহূর্তে উত্তরাখণ্ড সরকারের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ রাখা হচ্ছে। আহতদের চিকিৎসার সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিকে জানিয়েছেন, রাজ্য প্রশাসন এবং উদ্ধারকারী দল ঘটনাস্থলে রয়েছে এবং তিনি দুর্যোগ নিয়ন্ত্রণ কক্ষে পৌঁছে পরিস্থিতির উপর নজর রাখছেন।


আরও খবর