আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

১৬ জানুয়ারি থেকে ভার্চুয়ালি চলবে চেম্বার জজ আদালত

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে আগামী ১৬ জানুয়ারি থেকে সুপ্রিম কোর্ট আপিল বিভাগের চেম্বার জজ আদালত ভার্চুয়ালি পরিচালিত হবে। মামলার শুনানিকালে মঙ্গলবার (১১ জানুয়ারি) চেম্বার জজ বিচারপতি ওবায়দুল হাসান তার আদালতে এ তথ্য জানিয়েছেন। এসময় আদালতে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এর আগে করোনা সংক্রমণের শুরুর দিকে ভার্চুয়ালি সীমিত পরিসরে চলছিল সুপ্রিম কোর্টের বিচার কার্যক্রম। তবে ২০২১ সালের ১ ডিসেম্বর থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় (আপিল ও হাইকোর্ট) বিভাগের বিচারিক কার্যক্রম শারীরিক উপস্থিতিতে চালু করে কোর্ট প্রশাসন।


আরও খবর



সলঙ্গায় কবরস্থান থেকে ১৬ কঙ্কাল চুরি

প্রকাশিত:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় কবরস্থান থেকে ১৬ কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।উপজেলার সলঙ্গা ইউনিয়নের নাইমুড়ি গ্রামে রুয়াপাড়া কবরস্থানে এ ঘটনা ঘটে।

সোমবার (১৭ জানুয়ারি) বিকেলে নাইমুড়ী গ্রামের মৃত বদিউজ্জামান তালুকদারের স্ত্রী মরহুমা হালিমা খাতুনের (৭৬) মরদেহ দাফন করতে গিয়ে বিষয়টি জানা যায়।

গ্রামবাসী জানান, নাইমুড়ি গ্রামের মৃত বদিউজ্জামানের স্ত্রী মরহুমা হালিমা খাতুনকে দাফন করতে গিয়ে দেখা যায় ১৬টি কবর খনন করা। সন্দেহ হলে একটা কবর খনন করে দেখা যায় সেখানে কঙ্কাল নেই। এরপর বাকি ১৫ কবর খুঁড়লে কোনোটিতেই কঙ্কাল পাওয়া যায়নি।

এ বিষয়ে নাউমুড়ী রুয়াপাড়া সম্মিলিত কবরস্থান কমিটির সভাপতি আব্দুল মান্নান তালুকদার বলেন, বিষয়টি অত্যান্ত দুঃখজনক। পরবর্তীতে এ ধরনের ঘটনা আর যাতে না ঘটে সেজন্য কমিটির পক্ষ থেকে কঠোর নজরদারির ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে সলঙ্গা সলঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নাইমুড়ি গ্রামের বাসিন্দা আকমল হোসেন বাদশা বলেন, এমন ঘটনায় আমরা মর্মাহত। বিষয়টি প্রশাসনকে অবহিত করেছি। চোর চক্রকে ধরতে কবরস্থানে পাহারার ব্যবস্থা করা হয়েছে।

তবে এ ব্যাপারে সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানীকে একাধিকবার ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি।

নিউজ ট্যাগ: কঙ্কাল চুরি

আরও খবর



দিল্লির এক হাসপাতালে ২৩ চিকিৎসক করোনায় আক্রান্ত

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের রাজধানী দিল্লির শীর্ষস্থানীয় একটি হাসপাতালের ২৩ আবাসিক চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে।

গত এক সপ্তাহে তারা করোনা আক্রান্ত হয়েছেন। মৃদু উপসর্গ নিয়ে তারা আইসোলেশনে রয়েছেন বলে জানিয়েছেন সফদারজং এলাকার ওই হাসপাতালের এক চিকিৎসক।

দিল্লিতে সোমবার ৪ হাজার ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে, যা তার আগের ২৪ ঘণ্টার তুলনায় ৬ দশমিক ৪৬ শতাংশ বেশি বলে এক স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন বলেছেন, করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা দ্রুত বাড়লেও পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। কারণ লোকজন এতটা অসুস্থ হচ্ছেন না যে, তাদের হাসপাতালে ভর্তি করাতে হচ্ছে।

এদিকে পরিস্থিতি পর্যবেক্ষণ এবং ওমিক্রন আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায় করণীয় নির্ধারণে মঙ্গলবার বৈঠকে বসছে দিল্লির জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

অন্যদিকে ভারতে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ছে বলে সতর্ক করেছেন দেশটির টিকাদান কর্মসূচির কর্তৃপক্ষ ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইসরি গ্রুপের (এনটিজিআই) প্রধান ডা. এনকে অরোরা।

তিনি বলেন মুম্বাই, কলকাতা এবং বিশেষ করে দিল্লিতে বর্তমানে যারা করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হচ্ছেন, তাদের ৭৫ শতাংশই ওমিক্রনে আক্রান্ত।


আরও খবর



নোয়াখালীতে দলবেঁধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালী সদর উপজেলায় এক গৃহবধূকে দলবেঁধে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১ জানুয়ারি) দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তি উপজেলার চরমটুয়া ইউনিয়নের পশ্চিম মহতাপুর গ্রামের মো. রহমত উল্লাহর ছেলে মো. দাউদ (৩৫)।

জানা গেছে, ভুক্তভোগী গৃহবধূর বর্তমান স্বামী ঢাকায় চাকরি করায় তিনি গ্রামের বাড়িতে একা থাকেন। এ সুযোগে গত বৃহস্পতিবার রাতে দাউদসহ আরও তিনজন কৌশলে ভুক্তভোগী নারীর ঘরে ঢুকে তাকে দলবেঁধে ধর্ষণ করে। এ ঘটনার পর ভুক্তভোগী প্রথমে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে বিষয়টি জানান। পরে চেয়ারম্যানের পরামর্শে তিনি শুক্রবার (৩১ ডিসেম্বর) রাতে চারজনের নামে থানায় ধর্ষণের মামলা করেন।

মামলা তদন্তে দায়িত্বপ্রাপ্ত থানার পরিদর্শক (তদন্ত) মো. জাকির হোসেন বলেন, ভুক্তভোগী গৃহবধূ মামলার পরপরই এজাহারভুক্ত আসামি দাউদকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (১ জানুয়ারি) তাকে আদালতে পাঠানো হয়। পরে বিচারক তাকে কারাগারে পাঠিয়েছেন।

তিনি আরও বলেন, মামলার বাকি তিন আসামিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে। অন্যদিকে ভুক্তভোগী গৃহবধূকে স্বাস্থ্য পরীক্ষার জন্য শনিবার (১ জানুয়ারি) দুপুরে নোয়াখালীর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

নিউজ ট্যাগ: গৃহবধূকে ধর্ষণ

আরও খবর
ভোটকেন্দ্রে গাঁজাসহ এজেন্ট আটক

রবিবার ১৬ জানুয়ারী ২০২২




ট্রাকচাপায় কুষ্টিয়ায় ভ্যানচালকসহ নিহত ৪

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুষ্টিয়া সদর উপজেলায় ট্রাকচাপায় ভ্যানচালকসহ চারজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও একজন।

সোমবার সকাল সাড়ে ৭টার দিকে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের ভাদালিয়া এলাকা এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। তবে দুজন পুরুষ এবং দুজন নারী বলে জানা গেছে। হাইওয়ে পুলিশের ওসি ইদ্রিস আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল সাড়ে ৭টার দিকে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের ভাদালিয়া এলাকায় ওই ট্রাকটি একটি ভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ভ্যানচালকসহ চারজন নিহত হন। এসময় আহত হন এক শ্রমিক। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের লাশ উদ্ধার করে থানায় নেয়া হবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা। 


আরও খবর
কুষ্টিয়ায় প্রকাশ্যে স্কুলছাত্র খুন

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২

ঘুষের টাকাসহ অফিস সহকারী মুন্নি আটক

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




১৩ ঘণ্টা পর দিনাজপুরে ট্রেন চলাচল শুরু

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৫৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুর্ঘটনার প্রায় সাড়ে ১৩ ঘণ্টা পর পার্বতীপুর-পঞ্চগড় রুটে ট্রেন চলাচল শুরু রয়েছে। বুধবার (৫ জানুয়ারি) বিকেল ৫টা ২০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

দিনাজপুর রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট জিয়াউর রহমান এতথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ভোর ৪টার দিকে দুর্ঘটনার পর বন্ধ থাকে ট্রেন চলাচল। দিনাজপুর রেলওয়ে স্টেশন সূত্র জানায়, দিনাজপুর থেকে বগুড়া হয়ে সান্তাহারগামী দোলনচাপা এক্সপ্রেস ট্রেনটির বুধবার সাপ্তাহিক ছুটি ছিল। তাই ভোরে ট্রেনটি ধোয়া-মোছার জন্য দিনাজপুর থেকে পার্বতীপুর রেলওয়ে স্টেশনের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। একই সময় যশাই রেলক্রসিংয়ে একটি বালুবোঝাই ডাম্পট্রাক বিকল হয়ে পড়ে।

ঘন কুয়াশা থাকায় ট্রেনটি জোরে ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে ট্রেনের ইঞ্জিন ও ট্রাকটি দুমড়ে-মুচড়ে যায়। সঙ্গে সঙ্গে ট্রেনের পেছনে থাকা পাঁচটি বগি পার্শ্ববর্তী ক্ষেতে উল্টে পড়ে। দুর্ঘটনার পর থেকে পার্বতীপুর থেকে পঞ্চগড়মুখী ট্রেন চলাচল বন্ধ থাকে।

দুর্ঘটনায় ট্রেনের চালক গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাকে আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরও খবর
হিলি স্থলবন্দরে আমদানি রফতানি বন্ধ

বুধবার ২৬ জানুয়ারী ২০২২