আজঃ শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২
শিরোনাম

১৬ হাজার আনসার সদস্য রাষ্ট্রীয় কোষাগার থেকে অর্থ নেয় না

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | ৩৪০জন দেখেছেন


Image

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি:

সাভার উপজেলা আনসার ভিডিপি বাহিনীর বাৎসরিক উপজেলা সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা জেলা কমান্ড্যান্ট। এসময় বর্ণিল আয়োজনে নানা আনুষ্ঠানিকতার মাধ্যমে উপজেলা প্রশাসন সফলভাবে বাস্তবায়ন করে এই সমাবেশকে।

বুধবার (২৩ নভেম্বর) সকাল দশটায় সাভার উপজেলা অডিটোরিয়াম হলরুমে অনুষ্ঠিত হয় সাভার আনসার ভিডিপি উপজেলা সমাবেশ।

এসময় সাভার উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা রাশেদুল ইসলাম উপজেলা আনসার ভিডিপির একবছরের বিভিন্ন কর্মকাণ্ড উল্লেখ করে একটি প্রতিবেদন উপস্থাপন করেন।

সমাবেশ অনুষ্ঠানে সাভার উপজেলা নির্বাহী অফিসার, মাজহারুল ইসলামের সভাপতিত্বে, সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি ঢাকা জেলা কমান্ড্যান্ট, আলমগীর শিকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা কৃষি অফিসার, নাজিয়াত আহমেদ ও উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ শিবলীজ্জামান এবং সাভার আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক ব্যাবস্থাপক মোঃ আঃ কাদের।

সমাবেশ বিশেষ অতিথি আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক ব্যাবস্থাপক, তার বক্তব্যে ব্যাংকের বিভিন্ন কর্মসূচিসহ বাৎসরিক একটি প্রতিবেদন উপস্থাপন করেন।

প্রধান অতিথি আনসার ও ভিডিপি ঢাকা জেলা কমান্ড্যান্ট, আলমগীর শিকদার, মহান স্বাধীনতার গৌরবময় ইতিহাসে আনসার বাহিনীর গুরুত্বপূর্ণ অবদান স্মরণ করে, সাভার উপজেলা আনসার ভিডিপি সদস্য সদস্যাদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন । এবং করনা মহামারী ও রাষ্ট্রীয় বিভিন্ন দুর্যোগ মোকাবেলাসহ বাহিনীর গৌরবোজ্জ্বল দায়িত্ব পালনের সংক্ষিপ্ত কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য প্রদান করেন। এসময় তিনি আরো বলেন ১৬ হাজার আনসার ঢাকা জেলায় বিভিন্ন স্থানে রাষ্ট্রের কাজ করে যাচ্ছেন, যার কোন খরচ রাষ্ট্রিয় কোষাগার থেকে নেয়া হয় না সম্পূর্ণ খরচ বহন করা হয় বাহিনীর নিজেস্ব অর্থ থেকে। এরকম রাষ্ট্রীয় স্বার্থে করা বিভিন্ন কর্মকাণ্ডের একটি প্রতিবেদন তুলে ধরেন তিনি।

এ সময় সমাবেশ অনুষ্ঠানের সভাপতি ও সাভার উপজেলা নির্বাহী অফিসার, মাজহারুল ইসলাম সহ বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে, সাভার উপজেলাসহ সারা বাংলাদেশে সরকার প্রদত্ত বিভিন্ন কর্মসূচি সফলতার সাথে পালন করা ও সারাদেশে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় আনসার ও ভিডিপির প্রশংসা করেন।

সমাবেশে অনুষ্ঠান শেষে সাভার উপজেলা আনসার ও ভিডিপি সদস্য সদস্যাদের বাৎসরিক বিভিন্ন কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় বাই সাইকেল, বড় ছাতাসহ বিভিন্ন উপহার তুলে দেন অতিথিবৃন্দ।


আরও খবর