আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

১৩ ঘণ্টা পর দিনাজপুরে ট্রেন চলাচল শুরু

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৫৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুর্ঘটনার প্রায় সাড়ে ১৩ ঘণ্টা পর পার্বতীপুর-পঞ্চগড় রুটে ট্রেন চলাচল শুরু রয়েছে। বুধবার (৫ জানুয়ারি) বিকেল ৫টা ২০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

দিনাজপুর রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট জিয়াউর রহমান এতথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ভোর ৪টার দিকে দুর্ঘটনার পর বন্ধ থাকে ট্রেন চলাচল। দিনাজপুর রেলওয়ে স্টেশন সূত্র জানায়, দিনাজপুর থেকে বগুড়া হয়ে সান্তাহারগামী দোলনচাপা এক্সপ্রেস ট্রেনটির বুধবার সাপ্তাহিক ছুটি ছিল। তাই ভোরে ট্রেনটি ধোয়া-মোছার জন্য দিনাজপুর থেকে পার্বতীপুর রেলওয়ে স্টেশনের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। একই সময় যশাই রেলক্রসিংয়ে একটি বালুবোঝাই ডাম্পট্রাক বিকল হয়ে পড়ে।

ঘন কুয়াশা থাকায় ট্রেনটি জোরে ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে ট্রেনের ইঞ্জিন ও ট্রাকটি দুমড়ে-মুচড়ে যায়। সঙ্গে সঙ্গে ট্রেনের পেছনে থাকা পাঁচটি বগি পার্শ্ববর্তী ক্ষেতে উল্টে পড়ে। দুর্ঘটনার পর থেকে পার্বতীপুর থেকে পঞ্চগড়মুখী ট্রেন চলাচল বন্ধ থাকে।

দুর্ঘটনায় ট্রেনের চালক গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাকে আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরও খবর
হিলি স্থলবন্দরে আমদানি রফতানি বন্ধ

বুধবার ২৬ জানুয়ারী ২০২২




জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের তিন বছর পূর্তি ও চতুর্থ বছরে পদার্পণ উপলক্ষ্যে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় ভাষণ দেবেন তিনি।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ জানুয়ারি সন্ধ্যা ৭টায় আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের তিন বছর পূর্তি ও চতুর্থ বছরে পদার্পণ উপলক্ষ্যে জাতির উদ্দেশে ভাষণ দেবেন।


আরও খবর



দুই শিশু ২৩ জানুয়ারি পর্যন্ত জাপানি মায়ের কাছে থাকবে

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত তাদের মা জাপানের নাগরিক নাকানো এরিকোর কাছে থাকবে। আর এই কদিন বাবা ইমরান শরীফ সকাল ৯টা থেকে রাত ৯টার মধ্যে সুবিধামতো সময়ে শিশুদের সঙ্গে দেখা করতে পারবেন। সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দিয়ে শুনানি ২৩ জানুয়ারি পর্যন্ত মুলতবি করেন।

এর আগে দুই শিশু ৩ জানুয়ারি পর্যন্ত মায়ের কাছে থাকবে বলে গত ১৫ ডিসেম্বর আপিল বিভাগ আদেশ দেন। দুই সন্তানের জিম্মা পেতে জাপান থেকে বাংলাদেশে এসে বাংলাদেশি স্বামীর সঙ্গে আইনি লড়াইয়ে রয়েছেন নাকানো।

তার রিট আবেদনে ২১ নভেম্বর হাইকোর্ট সিদ্ধান্ত দিয়েছিলেন, জাপান থেকে ঢাকায় নিয়ে আসা দুই মেয়ে তাদের বাংলাদেশি বাবা ইমরান শরীফের কাছেই থাকবে। তবে জাপানি মা সন্তানদের সঙ্গে একান্তে সময় কাটানোর সুযোগ পাবেন।

হাইকোর্টের সেই রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন শিশুদের মা নাকানো এরিকো। আপিল বিভাগ রোববার এক আদেশে শিশু দুটিকে মায়ের জিম্মায় রাখার নির্দেশ দিলেও বাবা তা না মানায় উষ্মা প্রকাশ করেন বিচারকরা।

আদালতে শিশু দুটিকে বাবার হেফাজত থেকে এনে তাদের সঙ্গে কথা বলে। পরে মায়ের হেফাজতে দেওয়ার আদেশ দেন। এর পর মামলাটি ওঠলে মায়ের জিম্মার মেয়াদ বাড়িয়ে নতুন আদেশ দেয় আপিল বিভাগ।

আদালতে নাকানো এরিকোর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী আহসানুল করিম, সঙ্গে ছিলেন মোহাম্মদ শিশির মনির। ইমরান শরীফের পক্ষে ছিলেন আইনজীবী ফাওজিয়া করিম ফিরোজ।

২০০৮ সালে বিয়ে করে জাপানে স্বামী প্রকৌশলী ইমরানকে নিয়ে থাকা চিকিৎসক নাকানো এরিকো দাম্পত্য কলহের জেরে গত বছরের ১৮ জানুয়ারি বিচ্ছেদের আবেদন করেন। এর পর ইমরান স্কুলপড়ুয়া বড় দুই মেয়েকে নিয়ে বাংলাদেশে চলে আসেন। ছোট মেয়ে জাপানে এরিকোর সঙ্গে থেকে যান।

মেয়েদের জিম্মা পেতে করোনাভাইরাস মহামারির মধ্যে বাংলাদেশে আসেন এই জাপানি নারী। তিনি হাইকোর্টে রিট আবেদন করলে তাদের সমঝোতায় আসতে বলেন বিচারক। কিন্তু এই দম্পতি সমঝোতায় না আসায় কয়েক দফা শুনানির পর হাইকোর্ট বাবার হেফাজতে রাখার সিদ্ধান্ত দিয়েছিল।


আরও খবর



শেরপুরে ধানের চারা রোপণে ব্যস্ত কৃষকরা

প্রকাশিত:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

শাহরিয়ার শাকির, শেরপুর: দেশের সীমান্তবর্তী জেলা শেরপুর ধান উৎপাদনের জন্য খুবই উপযোগী। বড় ধরনের কোন প্রাকৃতিক দূর্যোগ না থাকায় গেলো মওসুমে শেরপুর জেলার কৃষকরা লক্ষ মাত্রার চেয়ে বেশী ৯২ হাজার ৭শ হেক্টর জমিতে আমন ধানের আবাদ করে বাম্পার ফলন পেয়েছিল। দামও পেয়েছে বেশ ভালো। ধানের দাম ভালো পাওয়ায় কৃষকরা ধান চাষে খুবই আগ্রহী হয়ে ওঠেছে। এরই মধ্যে শীত উপেক্ষ করে জেলার কৃষকরা ইরি-বোরো ধানের চারা রোপনে ব্যস্ত হয়ে পড়েছে।

জেলায় এবার ৯০ হাজার ৫শ হেক্টর জমিতে ইরি-বোরো ধানের আবাদ করার লক্ষমাত্রা ঠিক করা হয়েছে। কৃষকরা এ মওসুমে কোন জমি পতিত না রেখে ইরি-বোরো ধানের আবাদ করার কথা জানিয়েছেন।

এদিকে ইরি-বোরো ধানের চারা রোপন শুরু হওয়ার পর থেকে কৃষি শ্রমিকদের কদরও বেড়ে গেছে। তারাও এখন ব্যস্ত হয়ে পড়েছে।

কোন দূর্যোগ না থাকায় জেলায় যেমন আমনের লক্ষমাত্রা ছাড়িয়েছিলো, তেমনি ইরি-বোরো ধান চাষের লক্ষমাত্রা ছাড়িয়ে যাবে বলে আশা করছে কৃষি বিভাগ।

কৃষকদের প্রত্যাশা আবহাওয়া অনুকুল থাকলে তারা লক্ষমাত্রার চেয়ে বেশী জমিতে ইরি-বোরো ধানের আবদ করতে পারবেন। আর এমনটাই প্রত্যাশা জেলার কৃষি বিশেষজ্ঞদের।  

নিউজ ট্যাগ: ধানের চারা রোপণ

আরও খবর
কবর খুঁড়ে ১১ কঙ্কাল চুরি

সোমবার ০৩ জানুয়ারী ২০২২




করোনায় আক্রান্ত পূর্নিমা, দিলেন সুখবর

প্রকাশিত:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | ১২৫জন দেখেছেন

Image

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী পূর্ণিমা,সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন। বাসায় চিকিৎসা নিচ্ছেন। কেমন আছেন বর্তমানে জানতে চাইলে সুখবর দিলেন অভিনেত্রী।

আজ বুধবার তিনি জানালেন,আল্লাহর রহমতে অনেক ভালো আছি। সুস্থ হয়ে উঠছি। কোনো সমস্যা নেই মনে হচ্ছে। চিকিৎসকের সঙ্গে পরামর্শ করেছি। তিনি বলেছেন আরও দুইদিন পর করোনা পরীক্ষা করাতে। তারপর জানতে পারবো আমি করনো নেগেটিভ হলো কি না।

পূর্ণিমা আরও বলেন, আমার জন্য সবার দোয়া করবেন। যেনো তাড়াতাড়ি সুস্থ হয়ে যাই। সবার মাঝে ফিরতে পারি। সবাইকে অনুরোধ করবো করোনার জন্য স্বাস্থ্য বিধি সংক্রান্ত নির্দেশনা মেনে চলেন। তাহলে মোকাবিলা করা সম্ভব।


আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




র‌্যাংকিংয়ে বাবর আজমের পেছনে পড়লেন বিরাট কোহলি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ধারাবাহিক বাজে পারফরম্যান্সের দরুণ ফের র‌্যাংকিংয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের পেছনে পড়লেন বিরাট কোহলি। এর আগে, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ভারত অধিনায়ককে টপকে গিয়েছিলেন বাবর। এবার টেস্ট ক্রিকেটেও পেছনে ফেললেন তিনি।

অধিনায়ক হিসেবে সাফল্যের চূড়ায় পৌঁছলেও ভারত দলের টেস্ট অধিনায়ক বিরাট কোহলির ব্যক্তিগত পারফরম্যান্স তেমনটা জ্বলে উঠতে পারেনি। গেল দুই বছরে একটি শতকও উপহার দিতে পারেননি তিনি। সদ্য টেস্ট ব্যাটারদের র‌্যাংকিং তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে দুই ধাপ পিছিয়ে কোহলির এখন অবস্থান ৯।  আর বাবর আজম পৌঁছে গেলেন ৮ নম্বরে।

সমালোচকরা বলছেন, এমনটি খেলতে থাকলে পরবর্তী র‌্যাংকিং তালিকায় সেরা দশের বাইরে ছিটকে যেতে পারেন কোহলি। টি-টোয়েন্টি ফরম্যাটে কোহলি অবশ্য সেরা ১০ থেকে ছিটকে গেছেন আগেই। সেখানে বাবর রয়েছেন দ্বিতীয় স্থানে। আর ওয়ানডে র‌্যাংকিংয়ে বাবর রয়েছেন শীর্ষে। কোহলি অবস্থান করছেন দ্বিতীয় স্থানে।

নিউজ ট্যাগ: বাবর আজম

আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২