আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

১০ জন এক্সিকিউটিভ নেবে গাজী গ্রুপ

প্রকাশিত:সোমবার ০২ জানুয়ারী 2০২3 | হালনাগাদ:সোমবার ০২ জানুয়ারী 2০২3 | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান গাজী গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান গাজী টায়ারসে সেলস এক্সিকিউটিভ/সিনিয়র সেলস এক্সিকিউটিভ পদে ১০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৮ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: গাজী গ্রুপ

বিভাগের নাম: গাজী টায়ারস

পদের নাম: সেলস এক্সিকিউটিভ/সিনিয়র সেলস এক্সিকিউটিভ

পদসংখ্যা: ১০ জন

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক

অভিজ্ঞতা: ০৩-০৬ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: পুরুষ

বয়স: ৩২ বছর

কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৮ জানুয়ারি ২০২৩

নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর



পশ্চিমাঞ্চলের ১৪ হাজার টিকিট বিক্রি শেষ ৩ ঘণ্টায়

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে সকাল ৮টা থেকে। এসময় বিক্রি শুরু হয় পশ্চিমাঞ্চলের টিকিট। আজ বিক্রি হচ্ছে ঈদ যাত্রার দ্বিতীয় দিনের (৪ এপ্রিল) টিকিট। সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত পশ্চিমাঞ্চলের ১৪ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে। অন্যদিকে পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে দুপুর ২টায়।

সোমবার (২৫ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।

তিনি বলেন, সর্বশেষ তথ্য অনুযায়ী সকাল ১১টা পর্যন্ত ঢাকা থেকে পশ্চিমাঞ্চলের বিভিন্ন রুটের ট্রেনের ১৪ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে। এই অঞ্চলের মোট আসন সংখ্যা প্রায় ১৬ হাজার। এবার শতভাগ টিকিট অনলাইনের মাধ্যমে দেওয়া হচ্ছে। কাউন্টার থেকে কোনো টিকিট প্রিন্ট করা হচ্ছে না। এবারে প্রথম ওটিপি সিস্টেম চালু করা হয়েছে টিকিট যার ভ্রমণ তার নিশ্চিত করতে।

আগের ঈদগুলোতে ৫ দিনের টিকিট বিক্রি করলেও এবারই প্রথম ৭ দিনের টিকিট বিক্রি করছে রেলওয়ে। ঈদ উপলক্ষ্যে ঘরমুখী মানুষের এই ট্রেন যাত্রার টিকিট বিক্রি শুরু হয়েছে গতকাল ২৪ মার্চ। যাত্রীদের সুবিধার্থে শতভাগ টিকিট এবার অনলাইনে বিক্রি করা হচ্ছে।

ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ৫ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৬ মার্চ; ৬ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৭ মার্চ; ৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৮ মার্চ; ৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৯ মার্চ এবং ৯ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৩০ মার্চ। এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।


আরও খবর



ভারত থেকে এলো টিসিবির ৪৮০ টন ছোলা

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
এম এ রহিম, বেনাপোল (যশোর)

Image

বেনাপোল বন্দর দিয়ে এবার ৪৮০ টন কাঁচা ছোলা আমদানি হয়েছে। বৃহস্পতিবার (১ মার্চ) বিকেলে ভারত থেকে প্রথম চালান আমদানি করে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

আমদানির বিষয়টি নিশ্চিত করে বেনাপোল উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা হেমন্ত কুমার বলেন, প্রথম চালানে ৪৮০ টন ছোলা আমদানি করা হয়েছে। ছোলার গুণগত মান নির্ণয় করে দ্রুত ছাড়ার ব্যবস্থা করা হবে।

তিনি আরও বলেন, ছোলা আমদানি খরচ প্রতি কেজি ৮৫ টাকা পড়লেও ৪৫ টাকা ভর্তুকি দিয়ে ৫৫ টাকায় খোলাবাজারে টিসিবির কার্ডধারীদের মধ্যে বিক্রি করা হবে। এছাড়া রমজানের মধ্যে ছোলার পাশাপাশি ডাল, পেঁয়াজ, ভোজ্যতেল, চিনি ও খেজুর বিক্রি করবে টিসিবি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দ্রবমূল্যের অস্বাভাবিক বাজারে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে সরকার ২০২২ সালে এক কোটি নিম্ন আয়ের মানুষের মধ্যে টিসিবির মাধ্যমে কম মূল্যে নিত্যপণ্য বিক্রির উদ্যোগ নেয়। এবার রমজানে সরবরাহের জন্য বেনাপোল বন্দর দিয়ে টিসিবির ডাল ও পেঁয়াজ আমদানি চলমান আছে। নতুন করে চার হাজার টন কাঁচা ছোলা আমদানির সিদ্ধান্ত নিয়েছে। প্রথম চালানে ৪০০ টন ছোলা বেনাপোল বন্দরে প্রবেশ করে।

এর আগে সাধারণ ব্যবসায়ীদেরও শুল্কমুক্ত সুবিধায় কাঁচা ছোলা আমদানির সুযোগ দিয়েছে সরকার। তবে সে সুযোগের কোনো সুফল পাচ্ছে না ক্রেতারা। গত বছরে ছোলার কেজি ৭৮ থেকে ৮০ টাকা থাকলেও এবার কোনো কারণ ছাড়া তা বেড়েছে ১০০ টাকার ওপরে। অবশেষে রমজান উপলক্ষে সরকার কম মূল্যে বিক্রির জন্য টিসিবির পণ্য তালিকায় কাঁচা ছোলা যুক্ত করে আমদানির উদ্যোগ নেয়।

সরকারিভাবে ছোলা আমদানিতে বাজারে ছোলার দামের ঊর্ধ্বগতি কমবে বলে আশা ক্রেতাদের। আসলাম নামের এক ক্রেতা জানান, রমজানের আগে নিত্যপণ্যের দাম কমলে মানুষ উপকৃত হবে। তবে অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট না ভাঙলে বাজার নিয়ন্ত্রণ সম্ভব না।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সুলতান মাহামুদ বিপুল জানান, রোজায় টিসিবির অর্ধেক মূল্যের পণ্য নিম্ন আয়ের মানুষ পেলে তাঁরা খুব উপকৃত হবেন।

বেনাপোল বন্দর পরিচালক রেজাউল করিম বলেন, রমজান উপলক্ষে ছোলাসহ বিভিন্ন খাদ্যদ্রবের আমদানি বেড়েছে। বন্দর থেকে যাতে দ্রুত ছাড় হয় কর্তৃপক্ষ কাজ করছে।

টিসিবির পরিবার কার্ডধারী একজন গ্রাহক এত দিন ৩০ টাকা কেজি দরে মাসে পাঁচ কেজি চাল, ১০০ টাকা লিটার দরে দুই লিটার ভোজ্যতেল এবং ৬০ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল কিনতে পারছিলেন। এর সঙ্গে এখন থেকে তিনি ৫৫ টাকা কেজি দরে এক কেজি ছোলাও কিনতে পারবেন।


আরও খবর



টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

প্রথম ম্যাচে অল্পের জন্য পাওয়া হয়নি জয়। পাহাড়সম রান তাড়ায় বাংলাদেশ অবশ্য দিয়েছে সাহসিকতার পরিচয়। সেই আত্মবিশ্বাসকে সঙ্গে নিয়ে আজ বুধবার (৬ মার্চ) দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটিতে টস জিতে বোলিং বেছে নিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ইতোমধ্যে পিছিয়ে পড়েছেন শান্ত-লিটনরা। সিরিজে টিকে থাকতে আজ জয়ের বিকল্প নেই স্বাগতিকদের।

টস জিতে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, আমরা আগের ম্যাচে দারুণ খেলেছি। সবার আত্মবিশ্বাস বেড়েছে। জিততে পারলে অবশ্যই ভালো হতো। আজ ভুলগুলো শুধরে জয়ের জন্যই নামব।

শ্রীলঙ্কা অধিনায়ক চারিথ আসালাঙ্কা বলেন, টস জিতলে আমরাও ব্যাটিংই নিতাম। আগের ম্যাচে আমাদের কিছু ভুল ছিল। যে কারণে প্রায় হেরে যাচ্ছিলাম। তবে, সেসব নিয়ে ভাবছি না। আজকের ম্যাচে নজর দিচ্ছি।

প্রথম ম্যাচের একাদশ নিয়েই মাঠে নামছে বাংলাদেশ। ভরসা রেখেছে সেই ১১ জনের ওপর। যাদের নিয়ে আজ লড়াইটা সিরিজ বাঁচানোর।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




সুয়েজ খালের চেয়ে বড় খাল খনন করছে আফগানিস্তান

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

হার না মানা এক দেশ আফগানিস্তান। ধ্বংসস্তূপের ছাই থেকে যেন রূপকথার ফিনিক্স পাখির মতো নবজন্ম নিচ্ছে দেশটি। করোনা ও ইউক্রেন যুদ্ধের কারণে উন্নত দেশগুলোর অর্থনীতিও যেখানে ধুঁকছে, সেখানে মার্কিন ডলারকেও পেছনে ফেলে আফগান মুদ্রা আফগানি। সেই চমক শেষ হতে না হতেই এবার আরও এক চমক নিয়ে হাজির ইসলামিক আমিরাত। এবার সুয়েজ খালের চেয়েও বড় খাল খনন শুরু করে তাক লাগিয়ে দিচ্ছে তারা। এরই মধ্যে ২৮৫ কিলোমিটারের মধ্যে খনন করে ফেলেছে ১০০ কিলোমিটার।

সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে বালির ওপর গর্জন করছে একঝাঁক অত্যাধুনিক খননযন্ত্র। প্রায় সাড়ে পাঁচ হাজার মানুষ, তিন হাজারের বেশি যন্ত্রপাতি নিয়ে চলছে কোশ টেপা খালের খননকাজ। এই খাল দিয়েই বয়ে যাবে আমু দরিয়ার পানি।

প্রকল্পটি এমনভাবে ডিজাইন করা হয়েছে, যাতে উত্তর আফগানিস্তানের শুষ্ক এলাকায় আমু দরিয়া নদীর ২০ শতাংশ পানি প্রবাহিত করা যায়। আফগান সরকারের আশা, প্রকল্প বাস্তবায়িত হলে মধ্য এশিয়ার অন্যতম দীর্ঘতম নদীর পানিতে সবুজ হয়ে উঠবে দেশটির সাড়ে পাঁচ লাখ হেক্টর মরুভূমি।

এই খাল জোজনন প্রদেশের বিভিন্ন গ্রামের জন্য গেমচেঞ্জার হবে বলে আশা করা হচ্ছে। একে নিয়ে নতুনভাবে বাঁচার স্বপ্ন দেখছেন স্থানীয় বাসিন্দারা। কারণ, এতদিন ক্রমবর্ধমান খাদ্য ঘাটতি ও টানা তিন মৌসুমের তীব্র ক্ষরায়ই দেখেছেন তারা।

আফগানিস্তানজুড়ে গড় তাপমাত্রা গেল ৭০ বছরে ১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস বেড়েছে। খাল খনন শেষ হলে এর মাধ্যমে মরুভূমিতে সেচ দেওয়া সম্ভব হবে। চাষের আওতায় আসবে প্রায় সাড়ে ৫ লাখ হেক্টর জমি।

এ ছাড়া আবাদযোগ্য জমির পরিমাণ এক তৃতীয়াংশ বেড়ে যাবে। প্রকল্পটি বাস্তবায়িত হলে খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হবে সংকটের চরম সীমায় থাকা আফগানিস্তান।

২৮৫ কিলোমিটার দৈর্ঘ্যের প্রকল্পটি বস্তবায়ন করতে আফগানদের গুণতে হবে ৯ কোটি ১০ লাখ মার্কিন ডলার। অবাক করা তথ্য হলো কোনো দেশের কাছে হাত পেতে নয়, নিজেদের অর্থেই বিশাল এই প্রজেক্ট দাঁড় করাচ্ছে কাবুল। এরইমধ্যে ১০ মাসে ১০০ কিলোমিটারের বেশি খাল খনন করে ফেলেছে তারা।

তথ্য বলছেদীর্ঘদিন ধরেই এই খাল খননের স্বপ্ন দেখে আসছিলেন আফগানরা। এতদিন কোনো অগ্রগতি না হলেও দেশটির ইসলামিক সরকারের হাতে এর অগ্রগতি চোখে পড়ার মতো।


আরও খবর



আম্বানি পুত্রের বিবাহপূর্ব অনুষ্ঠানে খরচ ১৬৫০ কোটি টাকা

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

২০২৪ সালের শুরু থেকে যে অনুষ্ঠান ঘিরে সারা দেশে জোর চর্চা ছিল, তা হলো আম্বানি পরিবারের ছোট ছেলে অনন্ত আম্বানির বিবাহপূর্ব অনুষ্ঠান। আর সদ্যই শেষ হলো  অনন্ত আম্বানি এবং তার বাগদত্তা রাধিকা মার্চেন্টের বিবাহপূর্ব উদযাপন। নাচে-গানে, হইহুল্লোড়ে, আনন্দে এই তিন দিনের উৎসবে মেতে উঠেছিল জামনগর। স্বপ্নের মতো সাজানো বিবাহ অনুষ্ঠানে ইতোমধ্যেই যোগ দিয়েছেন বিদেশের অসংখ্য তারকা। দেশ-বিদেশের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত তো ছিলেনই, সেই সঙ্গে উপস্থিত ছিল গোটা বলিউড।

বিবাহপূর্ব অনুষ্ঠানের ১২০০ অতিথির তালিকায় ছিলেন পপ তারকা রিয়ানা, ধনাঢ্য ব্যক্তি ও বিজনেস টাইকুন বিল গেটস, মেটার সিইও মার্ক জাকারবার্গ, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প ও তার জামাতা জ্যারেড কুশনার। আন্তর্জাতিক স্তরের তারকা থেকে শুরু করে এই বিবাহপূর্ব অনুষ্ঠানে হাজির ছিলেন বলিউড ও ভারতীয় ক্রিকেটের নক্ষত্ররাও।

এশিয়ার শীর্ষ ধনী ভারতীয় ব্যবসায়ী মুকেশ আম্বানির কনিষ্ঠপুত্রের বিবাহপূর্ব অনুষ্ঠান বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে। নামিদামি টেলিভিশন থেকে সামাজিক যোগাযোগমাধ্যম- সবখানে ছড়িয়ে পড়েছে বিয়ের আনুষ্ঠানিকতার ছবি-ভিডিও আর নানা খবরাখবর।  তবে আয়োজনের শুরুটা হয়েছিল ২০২২ সালে। এর আগে ২০২২ সালের ২৯ ডিসেম্বর রাজস্থানের নাথদ্বারার শ্রীনাথজি মন্দিরে রাধিকা মার্চেন্টের সঙ্গে বাগদান সম্পন্ন করে আম্বানি পরিবার। আর বিয়ে উপলক্ষে ভারতের গুজরাটের জামনগর সেজেছে নানা রূপে। ছোট ছেলের বিয়ে উপলক্ষে জামনগরে আগেই ১৫টি নতুন মন্দির নির্মাণ করেছেন আম্বানির সহধর্মিণী নীতা আম্বানি। এ ছাড়া ১-৩ মার্চ পর্যন্ত বিবাহপূর্ব অনুষ্ঠানের জন্য গুজরাটের জামনগরের আম্বানি রিসোর্টে অনুষ্ঠানের জন্য খরচ করা হয়েছে প্রায় ১৫ কোটি মার্কিন ডলার বা ১৬৫০ কোটি টাকা। গত বুধবার থেকে শুক্রবার পর্যন্ত চলে এই অনুষ্ঠান। যেখানে সংগীত এবং নাচ পরিবেশনের জন্য খরচ করা হয় কোটি কোটি টাকা। এই অনুষ্ঠানের জন্য প্রায় ১৩০টি ফ্লাইটে অতিথিরা জামনগরে পৌঁছান। বেশির ভাগ অতিথি ছিলেন বিলাসী তাঁবুতে। আয়োজনের আগত অতিথিদের সাজসজ্জা যেমন- মেকআপ আর্টিস্ট, হেয়ার স্টাইলিস্ট ও ডিজাইনারদের বড় দল নিয়োজিত ছিল। আর অতিথিদের জন্য ৫০০ পদের খাবারের জন্য ১০০ বাবুর্চি নিয়োগ করা হয়। অনুষ্ঠানের আগে আম্বানি পরিবারের পক্ষ থেকে জামনগরের পাশের গ্রামগুলোর ৫১ হাজার মানুষের জন্য ভোজের আয়োজন করা হয়।

২০১৮ সালে কন্যা ইশা আম্বানির বিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছিল। ফোর্বসের হিসাব অনুযায়ী, মুকেশ আম্বানি বিশ্বের ১১তম ধনী এবং তার সম্পদের পরিমাণ ১১৭ বিলিয়ন ডলার।


আরও খবর