আজঃ শুক্রবার ১৪ জুন ২০২৪
শিরোনাম

করোনায় দেশে আরও ১৭ মৃত্যু, শনাক্ত ৯৯০

প্রকাশিত:শুক্রবার ০১ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:রবিবার ১৪ ফেব্রুয়ারী ২০২১ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় (৩১ ডিসেম্বর ২০২০ সকাল ৮টা থেকে ১ জানুয়ারি সকাল ৮টা) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৭ জন মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত সরকারি হিসাবে মারা গেলেন সাত হাজার ৫৭৬ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৯৯০ জন, এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ১৪ হাজার ৫০০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১৯৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৫৮ হাজার ৬৫৬ জন।

শুক্রবার (১ জানুয়ারি) করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

সবশেষ গত ১৪ নভেম্বর এর চেয়ে কম মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর; সেদিন ১৪ জনের মৃত্যু হয়েছিল। এর মধ্যে ২০ নভেম্বর ও ২২ ডিসেম্বরও ১৭ জন করে মৃত্যুর খবর জানানো হয়েছিল।

গত বছর ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটে। এর প্রায় তিন মাস পর গত ৮ মার্চ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) তিন জন করোনা আক্রান্ত রোগী শনাক্তের কথা জানায়। এর ১০ দিন পর প্রতিষ্ঠানটি করোনায় আক্রান্ত হয়ে প্রথম রোগীর মৃত্যুর খবর দেয়। গত ৩০ জুন একদিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা একদিনে সর্বোচ্চ মৃত্যু। গত ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা একদিনে সর্বোচ্চ শনাক্ত।

শুক্রবারের বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার আট দশমিক ১৮ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ১৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৭ শতাংশ।

এতে বলা হয়, দেশে বর্তমানে ১১৪টি আরটি-পিসিআর, ২৬টি জিন-এক্সপার্ট  ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষাগারসহ মোট ১৮০টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭৪টি। অ্যান্টিজেনসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ১০৩টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩২ লাখ ৩৯ হাজার ৭০১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় হয়েছে ২৫ লাখ ৬৭ হাজার ৪৭টি এবং বেরসকারি ব্যবস্থাপনায় হয়েছে ছয় লাখ ৭২ হাজার ৬৫৪টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে পুরুষ ১০ জন, আর নারী সাত জন। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন পাঁচ হাজার ৭৬৪ জন এবং নারী মারা গেছেন এক হাজার ৮১২ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৬ দশমিক শূন্য আট শতাংশ এবং নারী ২৩ দশমিক ৯২ শতাংশ।

বয়স বিবেচনায় তাদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন একজন।

তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৬ জন এবং বাড়িতে মারা গেছেন একজন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, মারা যাওয়া ১৭ জনের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১২ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগে দুই জন করে এবং রংপুর বিভাগে রয়েছেন একজন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ১৯৭ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ৮৪০ জন, চট্টগ্রাম বিভাগে ১৯২ জন, রংপুর বিভাগে ৬০ জন, খুলনা বিভাগে ১৮ জন, বরিশাল বিভাগে ২৬ জন, রাজশাহী বিভাগে ২৭ জন, সিলেট বিভাগে ২৩ জন এবং ময়মনসিংহ বিভাগে রয়েছেন ১১ জন।

অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫৯৪ জন, ছাড়া পেয়েছেন ৬৬২ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ছয় লাখ চার হাজার ৬২৯ জন, ছাড়া পেয়েছেন পাঁচ লাখ ৬৫ হাজার ৮৪৪ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৮ হাজার ৭৮৫ জন।


আরও খবর



জাজিরা উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন ঘোষণা করা হবে ১১ জুন

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ১০ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
শাওন মিয়া (জাজিরা) শরীয়তপুর

Image

শরীয়তপুরের জাজিরায় ৫ম  ধাপে আশ্রয়ণের ঘর পাচ্ছে ১৩০টি অসহায় ও গৃহহীন পরিবার। আগামী মঙ্গলবার (১১ জুন) সকাল ১১টায় প্রধানমন্ত্রী সারা দেশের মতো জাজিরার এসব ঘর বরাদ্দের উদ্বোধন করবেন। সেইসঙ্গে জাজিরা উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন ঘোষণা করা হবে।

রবিবার (১০ জুন) বিকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ইউএনও সাদিয়া ইসলাম লুনা ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নজরুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী মো: সোহাগ মিয়া।

ইউএনও সাদিয়া ইসলাম লুনা আরও জানান, ২০২০ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না বলে ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রতিটি জেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ খাসজমি বন্দোবস্তসহ টিনশেড সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। প্রকল্পটির মাধ্যমে সারাদেশে ২ লক্ষ ৪২ হাজার ৩১১ টি ঘর উপকারভোগী পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে।

তিনি উল্লেখ করে বলেন, এ প্রকল্পের আওতায় এপর্যন্ত জাজিরা উপজেলায় ৮৩৭ টি পরিবার ভূমিসহ ঘর পেয়েছেন। এছাড়া প্রকল্পটির ৫ম পর্যায়ের ২য় ধাপে আগামীকাল (১১ জুন) জাজিরা উপজেলায় ১৩০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমিসহ ঘর প্রদান করা হবে।

নিউজ ট্যাগ: জাজিরা

আরও খবর



দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

সারাদেশে দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। আজ মঙ্গলবার বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়েছে, এর আগে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছিল। ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনার কাজ।

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে আধাবেলায় ১৭ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)। আজ দুপুরে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান ইসি সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম।

ইসি সচিব বলেন, বেলা ১২টা পর্যন্ত ১৫৬ উপজেলায় ভোট পড়েছে গড়ে ১৬ দশমিক ৯৪ শতাংশ। বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ১৮টি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে।

তিনি বলেন, সাধারণত আমাদের দেশে দুপুরের পর ভোটার উপস্থিতি বাড়ে। আশা করি প্রথম ধাপের চেয়ে ভোটের হার বাড়বে।’

দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ১৩ হাজার ১৬টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। এসব নির্বাচনে ৩ কোটি ৫২ লাখ ৪ হাজার ৭৪৮ জন ভোটার রয়েছেন।

দেশের ৪৯৫টি উপজেলার মধ্যে এবার ৪৭৬টি উপজেলায় চার ধাপে ভোটগ্রহণের সিদ্ধান্ত নেয় ইসি। গত ৮ মে প্রথম ধাপে ১৩৯টি উপজেলায় ভোট হয়েছে। অন্যগুলোতে আগামী ২৯ মে ও ৫ জুন ভোটগ্রহণ করা হবে। কয়েকটি উপজেলার মেয়াদ পূর্তি না হওয়ায় ভোটের তফসিল এখনো দেয়নি ইসি।


আরও খবর



র‌্যাব কর্মকর্তা উত্তমের দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

র‌্যাব-২-এ কর্মরত অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাসকে দেশত্যাগে নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন শুনানি শেষে এ আদেশ দেন।

মামলার অনুসন্ধানকারী কর্মকর্তা, দুদকের সহকারী পরিচালক রুহুল হক দুদকের পক্ষে উত্তম কুমার বিশ্বাসের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে এ আবেদন করেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর।

শুনানির সময় আদালত জানতে চান, তিনি (উত্তম কুমার বিশ্বাস) কি এখনো চাকরিরত। দুদক প্রসিকিউটর আদালতকে জানান, তিনি এখনো চাকরিরত। শুনানি শেষে আদালত উত্তম কুমারের দেশত্যাগে নিষেধাজ্ঞার আদেশ মঞ্জুর করেন।

দুদকের সহকারী পরিচালক রুহুল হক তার আবেদনে উল্লেখ করেন, উত্তম কুমার বিশ্বাসের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে অনুসন্ধান চলমান আছে। ইতোমধ্যে তার ও তার স্ত্রীর নামে সম্পদ বিবরণীর নোটিশ জারি করে প্রতিবেদন দাখিল করা হয়েছে।

অনুসন্ধানকালে বিভিন্ন ব্যাংক ও অন্যান্য প্রতিষ্ঠান থেকে পাওয়া বেশকিছু রেকর্ডপত্র বিশ্লেষণ করে দেখা যায়, তিনি দুদকের নোটিশ পাওয়ার পরপরেই অসংখ্য হিসাব থেকে সব টাকা তুলে হিসাব বন্ধ করে রেখেছেন। যা সন্দেহজনক মর্মে প্রতীয়মান হয়। তিনি (উত্তম) অনুসন্ধানের শুরু থেকে তেমন কোনো সহযোগিতা করেননি বরং বিভিন্ন সময়ে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রদান করে অনুসন্ধানকার্য ব্যাহত করার অপচেষ্টা চালাচ্ছেন এবং অহেতুক কালক্ষেপণ করছেন।

অনুসন্ধানকালে গোপন সূত্রে জানা যায়, উত্তম কুমার সব হিসাব বন্ধ করে দেশত্যাগের পরিকল্পনা করছেন। তিনি বিদেশে পালিয়ে গেলে অনুসন্ধান কাজ ব্যাহত হওয়ারসমূহ শঙ্কা রয়েছে। এ জন্য তার বিদেশ গমণে নিষেধাজ্ঞা একান্ত প্রয়োজন।


আরও খবর



ইউরো ২০২৪ চ্যাম্পিয়নশিপের পূর্ণাঙ্গ সূচি

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৪ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

মিউনিখে আজ স্কটল্যান্ড বনাম স্বাগতিক জার্মানির মধ্যকার ম্যাচ দিয়ে মাসব্যপী ইউরো চ্যাম্পিয়নশিপের আসর শুরু হতে যাচ্ছে। এবারের আসরে ২৪টি দল ছয় গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিবে। অংশগ্রহণকারী দলগুলো হলো :

 গ্রুপ-এ : জার্মানি, স্কটল্যান্ড, হাঙ্গেরি, সুইজারল্যান্ড

গ্রুপ-বি : স্পেন, ক্রোয়েশিয়া, ইতালি, আলবেনিয়া

গ্রুপ-সি : স্লোভেনিয়া, ডেনমার্ক, সার্বিয়া, ইংল্যান্ড

গ্রুপ-ডি : নেদারল্যান্ডস, ফ্রান্স, পোল্যান্ড, অস্ট্রিয়া

গ্রুপ-ই : ইউক্রেন, স্লোভাকিয়া, বেলজিয়াম, রোমানিয়া

গ্রুপ-এফ : পর্তুগাল, চেক প্রজাতন্ত্র, জর্জিয়া, তুরষ্ক

ইউরোর সূচি :

১৪ জুন : জার্মানি বনাম স্কটল্যান্ড (মিউনিখ)

১৫ জুন : হাঙ্গেরি বনাম সুইজারল্যান্ড (কোলন)

          স্পেন বনাম ক্রোয়েশিয়া (বার্লিন)

          ইতালি বনাম আলবেনিয়া (ডর্টমুন্ড)

১৬ জুন : পোল্যান্ড বনাম নেদারল্যান্ডস (হামবুর্গ)

          স্লোভেনিয়া বাম ডেনমার্ক (স্টুটগার্ট)

          সার্বিয়া বনাম ইংল্যান্ড (জেলসেনকার্চেন)

১৭ জুন : রোমানিয়া বনাম ইউক্রেন (মিউনিখ)

          বেলজিয়াম বনাম স্লোভাকিয়া (ফ্রাাঙ্কফুর্ট)

          অস্ট্রিয়া বনাম ফ্রান্স (ডাসেলডর্ফ)

১৮ জুন : তুরষ্ক বনাম জর্জিয়া (ডর্টমুন্ড)

          পর্তুগাল বনাম চেক প্রজাতন্ত্র (লিপজিগ)

১৯ জুন : ক্রোয়েশিয়া বনাম আলবেনিয়া (হামবুর্গ)

          জার্মানি বনাম হাঙ্গেরি (স্টুটগার্ট)

          স্কটল্যান্ড বনাম সুইজারল্যান্ড (কোলন)

২০ জুন : স্লোভেনিয়া বনাম সার্বিয়া (মিউনিখ)

          ডেনমার্ক বনাম ইংল্যান্ড (ফ্রাংকফুর্ট)

          স্পেন বনাম ইতালি (জেলসেনকার্চেন)

২১ জুন : স্লোভাকিয়া বনাম ইউক্রেন (ডাসেলডর্ফ)

          পোল্যান্ড বনাম অস্ট্রিয়া (বার্লিন)

          নেদারল্যান্ডস বনাম ফ্রান্স (লিপজিগ)

২২ জুন : জর্জিয়া বনাম চেক প্রজাতন্ত্র (হামবুর্গ)

          তুরষ্ক বনাম পর্তুগাল (ডর্টমুন্ড)

          বেলজিয়াম বনাম রোমানিয়া (কোলন)

২৩ জুন : সুইজারল্যান্ড বনাম জার্মানি (ফ্রাঙ্কফুর্ট)

          স্কটল্যান্ড বনাম হাঙ্গেরি (স্টুটগার্ট)

২৪ জুন : ক্রোয়েশিয়া বনাম ইতালি (লিপজিগ)

          আলবেনিয়া বনাম স্পেন (ডাসেলডর্ফ)

২৫ জুন : নেদারল্যান্ডস বনাম অস্ট্রিয়া (বার্লিন)

          ফ্রান্স বনাম পোল্যান্ড (ডর্টমুন্ড)

          ইংল্যান্ড বনাম স্লোভেনিয়া (কোলন)

          ডেনমার্ক বনাম সার্বিয়া (মিউনিখ)

২৬ জুন : স্লোভাকিয়া বনাম রোমানিয়া (ফ্রাঙ্কফুর্ট)

          ইউক্রেন বনাম বেলজিয়াম (স্টুটগার্ট)

          চেক প্রজাতন্ত্র বনাম তুরষ্ক (হামবুর্গ)

          জর্জিয়া বনাম পর্তুগাল (জেলসেনকার্চেন)

শেষ ষোল :

ম্যাচ ৩৮ : ২৯ জুন : গ্রুপ-এ রানার্স-আপ বনাম গ্রুপ-বি রানার্স-আপ (বার্লিন)

ম্যাচ ৩৭ : গ্রুপ-এ বিজয়ী বনাম গ্রুপ-সি রানার্স-আপ (ডর্টমুন্ড)

ম্যাচ ৪০ :৩০ জুন : গ্রুপ-সি বিজয়ী বনাম গ্রুপ সি/ডি/এফর তৃতীয় দল (জেলসেনকার্চেন)

ম্যাচ ৩৯ : গ্রুপ-বি বিজয়ী বনাম গ্রুপ এ/ডি/ই/এফর তৃতীয় দল (কোলন)

ম্যাচ ৪২ : ১ জুলাই : গ্রুপ-ডি রানার্স-আপ বনাম গ্রুপ-ই রানার্স-আপ (ডাসেলডর্ফ)

ম্যাচ ৪১ : গ্রুপ-এফ বিজয়ী বনাম গ্রুপ এ/বি/সির তৃতীয় দল (ফ্রাঙ্কফুর্ট)

ম্যাচ ৪৩ : ২ জুলাই : গ্রুপ-ই বিজয়ী বনাম গ্রুপ এ/বি/সি/ডির তৃতীয় দল (মিউনিখ)

ম্যাচ ৪৪ : গ্রুপ-ডি বিজয়ী বনাম গ্রুপ-এফ রানার্স-আপ (লিপজিগ)

কোয়ার্টার ফাইনাল :

ম্যাচ ৪৫ : ৫ জুলাই : ম্যাচ ৩৯ বিজয়ী বনাম ম্যাচ ৩৭ বিজয়ী (স্টুটগার্ট)

ম্যাচ ৪৬ : ম্যাচ ৪১ বিজয়ী বনাম ম্যাচ ৪২ বিজয়ী (হামবুর্গ)

ম্যাচ ৪৮ : ৬ জুলাই : ম্যাচ ৪০ বিজয়ী বনাম ম্যাচ ৩৮ বিজয়ী (ডাসেলডর্ফ)

ম্যাচ ৪৭ : ম্যাচ ৪৩ বিজয়ী বনাম ম্যাচ ৪৪ বিজয়ী (বার্লিন)

সেমিফাইনাল :

ম্যাচ ৪৯ : ৯ জুলাই : ম্যাচ ৪৫ বিজয়ী বনাম ম্যাচ ৪৬ বিজয়ী (মিউনিখ)

ম্যাচ ৫০ : ১০ জুলাই : ম্যাচ ৪৭ বিজয়ী বনাম ম্যাচ ৪৮ বিজয়ী (ডর্টমুন্ড)

ফাইনাল :

১৪ জুলাই : ম্যাচ ৪৯ বিজয়ী বনাম ম্যাচ ৫০ বিজয়ী (বার্লিন)


আরও খবর



আবারও বিশ্বরেকর্ড রোনালদোর

প্রকাশিত:মঙ্গলবার ২৮ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

ক্রিশ্চিয়ানো রোনালদো আরো একটি বিশ্বরেকর্ড করলেন। সোমবার সৌদি প্রো লিগের মৌসুমের শেষ ম্যাচে আল ইত্তিহাদকে ৪-২ গোলে হারায় আল নাসর। জোড়া গোল করেন রোনালদো। এতেই ক্লাব প্রতিযোগিতাটির ইতিহাসে এক মৌসুমে সর্বাধিক গোলদাতা হওয়ার রেকর্ড করেন পর্তুগালের এই তারকা।

এই ২০২৩-২৪ মৌসুমে আল নাসরের হয়ে ৩৫টি গোল করেন রোনালদো। এর আগে ২০১৮-১৯ মৌসুমে ক্লাব প্রতিযোগিতাটির ইতিহাসে সর্বোচ্চ ৩৪ গোলের রেকর্ড করেছিলেন আবদুররাজ্জাক হামদাল্লাহ। আল নাসরের হয়েই এসব গোল করেছিলেন মরক্কোর এই তারকা ফুটবলার। গতকাল হামদাল্লাহর সেই রেকর্ড ভেঙে দেন রোনালদো।

শুধু সৌদি ক্লাব নয়। এর আগে লা লিগা, ইতালিয়ান সিরিআঁ ও ইংলিশ প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড করেছিলেন রোনালদো। বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে চারটি ভিন্ন ক্লাব প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড করেন তিনি।


আরও খবর