আজঃ মঙ্গলবার ২১ মে ২০২৪
শিরোনাম

আজকের ভালো মন্দ

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দৈনিক রাশিফলে আপনি আপনার আর্থিক জীবন, পারিবারিক জীবন, বিবাহিত জীবন, চাকরি, ব্যবসা সংক্রান্ত সমস্ত তথ্য পাবেন। তাহলে দেখে নিন, আজ আপনার ভাগ্যে কী আছে।

মেষ:

সপ্তাহের শুরুতেই বেশ কিছু ক্ষেত্রে সমস্যায় পড়তে হতে পারে। তবে আত্মবিশ্বাস হারাবেন না। পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হয়ে যাবে। সপ্তাহের মাঝে খরচ অতিরিক্ত বেড়ে গিয়ে আপনাকে আর্থিক সমস্যায় ফেলতে পারে। তাই অতিরিক্ত ব্যয়ে লাগাম দেওয়া দরকার। পরিবারের সকলের চাহিদার দিকে নজর রাখুন। সপ্তাহের শেষে আপনার মন বিক্ষিপ্ত থাকতে পারে। নিজেকে সংযত করে কাজে মন দিন।

বৃষ:

সপ্তাহের শুরুতে কিছু পারিবারিক সমস্যা আপনাকে অস্বস্তিতে রাখবে। শরীর খারাপ হলে সরাসরি ডাক্তার দেখানো দরকার। নিজে নিজের চিকিৎসা করতে গেলে মুশকিলে পড়বেন। সপ্তাহের মাঝে কিছু ব্যবসায়িক পরিকল্পনা ভালো লাভ দেবে। এর ফলে আপনার পুরনো ধার পরিশোধ করতে পারবেন। সপ্তাহের শেষে শিক্ষার্থীরা কোনও নামী প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেতে পারেন।

মিথুন:

সপ্তাহের প্রথমেই কিছু অতীত সমস্যা আপনাকে জর্জরিত করে তুলবে। এর ফলে পরিবার এবং বন্ধুদের মধ্যে সমস্যা দেখা যেতে পারে। সবকিছু শান্তিপূর্ণ ভাবে মিটিয়ে না ফেললে ভবিষ্যতে বিপদে পড়তে পারেন। সপ্তাহের মাঝে কোনও কাছের বন্ধু আপনার সাথে বিশ্বাসঘাতকতা করতে পারে। কারওর উপরে অকারণ রাগ করবেন না। সপ্তাহের শেষে পরিবারের সাথে সময় কাটান।

কর্কট:

খারাপ অবস্থার কারণে, আপনি এই সপ্তাহে নিজের আত্মবিশ্বাসের অভাব বোধ করবেন। চট করে নার্ভাস হয়ে পড়বেন। নিজের প্রতি আস্থা রাখুন। পরিবারে নতুন অতিথির আগমন উৎসবের পরিবেশ তৈরি করবে। দীর্ঘ সময় পরে পুরো পরিবারের সাথে সময় কাটানোর সুযোগ পাবেন। শিক্ষার্থীদের জন্য এই সময়টা খুব অনুকূল প্রমাণিত হবে এবং এই সময়ে তারা প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পেতে পারে। উচ্চ শিক্ষায় সঠিক কেরিয়ারের বিকল্প বেছে নেওয়ার ক্ষেত্রে উপযুক্ত সময়। নিজের লক্ষ্য পূরণে অবিচল থাকুন।

সিংহ:

অত্যন্ত ধুলোবালিযুক্ত স্থানে যাওয়া এড়িয়ে চলুন এবং শুধুমাত্র ঘরে তৈরি খাবার খান। এই সপ্তাহে কোনও আর্থিক সিদ্ধান্ত নেওয়ার সময়ে আপনি অতীতে যে ঝামেলার মুখোমুখি হয়েছিলেন তা পুরোপুরি দূর হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বিনিয়োগ সংক্রান্ত যে কোনও সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন। এটি থেকে অর্থও আসতে চলেছে। আপনি কর্মক্ষেত্রে অন্যদের থেকে বেশি আশা করবেন। এর কারণে, না চাইলেও আপনার অধীনে কর্মরত কর্মীদের আঘাত করতে পারেন। অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে চলুন, অন্যথায় সমস্যা হতে পারে।

কন্যা:

বাড়িতে, পারিবারিক এবং ব্যক্তিগত জীবনে চলমান স্ট্রেস আপনাকে ভিতর থেকে বিষণ্ণ এবং অস্থির বোধ করতে পারে। আপনার স্বভাবে কিছুটা আগ্রাসনও বাড়তে পারে। এই সপ্তাহে চাকরিজীবীদের আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। ব্যক্তিগত জীবনে আপনার পিতামাতা বা বড় ভাইবোনের অত্যধিক হস্তক্ষেপ আপনাকে এই সপ্তাহে চাপ দিতে পারে। এই সময়ে, তাদের প্রতি আপনার মনোভাব খুব খারাপ হবে, যার কারণে বাড়িতে আপনার সম্মানও হ্রাস পাবে। আপনার কর্মজীবনে কাঙ্খিত ফলাফল পাওয়ার আশা রয়েছে। তবে এর জন্য আপনার সৃজনশীল ক্ষমতা বাড়াতে হবে।

তুলা:

এই সপ্তাহে আপনাকে অতিরিক্ত ব্যয় এবং কোনও ধরনের আর্থিক পরিকল্পনা এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে।এই সপ্তাহে আপনি পারিবারিক জীবনে স্বাভাবিক ফলাফল পেতে পারেন। আপনার কর্মজীবনে আপনি ভাগ্যের সমর্থন পাবেন, যার কারণে আপনি কম পরিশ্রমের পরেও শুভ ফল পেতে সক্ষম হবেন। যারা শিক্ষা শেষ করেছেন, তারা এই সপ্তাহে চাকরি পাওয়ার ভালো সম্ভাবনা দেখছেন।

বৃশ্চিক :

এই সপ্তাহ, আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক প্রমাণিত হতে পারে। কেবল স্বাস্থ্যের দিক থেকে সমস্যা তৈরি করবে না, ব্যক্তিগত জীবনকেও বেদনাদায়ক করে তুলবে। সপ্তাহের দ্বিতীয়ার্ধে, আপনি কিছু বড় আর্থিক লাভ করবেন। এই সময়টি গার্হস্থ্য বিষয় এবং পারিবারিক কাজের জন্য একটি ভাল সপ্তাহ প্রমাণিত হবে। এই সপ্তাহে আপনার কর্মজীবনে অগ্রসর হওয়ার জন্য কর্মক্ষেত্রে এমন কিছু বলবেন না, যা আপনার ভাবমূর্তির ওপর খারাপ প্রভাব ফেলবে।

ধনু :

স্বাস্থ্যের জন্য এই সপ্তাহ বিশেষ শুভ। যাদের চোখের সমস্যা এই সময়ে চোখের সঠিক যত্ন নিলেই সফল হবেন । যে ব্যবসায়ীরা অতীতে লাভের জন্য কোনও লেনদেন করেছিলেন, এই সপ্তাহে তাদের কিছু শুভ লাভ হবে। এই সপ্তাহে, আপনি পারিবারিক জীবনে অনেক সমস্যা কাটিয়ে উঠতে পারবেন। কিন্তু এত প্রচেষ্টা সত্ত্বেও, নেতিবাচক পরিবেশের কারণে আপনি মানসিক দুশ্চিন্তায় ভুগতে থাকবেন। এই সপ্তাহে এই রাশির শিক্ষার্থীদের জন্য খারাপ সময় অপেক্ষা করবে।

মকর:

সপ্তাহের শুরুটা ভালোই কাটবে। কাজে মনঃসংযোগ করতে পারবেন। পারিবারিক শান্তি বজায় থাকবে। ব্যবসার ক্ষেত্রে কোনও বিরোধ থাকলে তা মিটে যাবে। সপ্তাহের মাঝামাঝি পরিস্থিতি একটু কঠিন হতে পারে। চারপাশের পরিবেশে মন বিক্ষিপ্ত হতে পারে। আত্মবিশ্বাসে অভাব আসতে পারে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগের আগে সাবধান থাকলে ভালো। সপ্তাহের শেষ দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে। ব্যবসার ক্ষেত্রে বাধা দূর হবে। কোনও ধর্মীয় স্থানে ভ্রমণে যেতে পারেন, মন শান্ত হবে।

কুম্ভ:

সপ্তাহের শুরুর দিকে মানসিক শান্তি বজায় থাকবে। পূর্বের বিনিয়োগ থেকে আর্থিক লাভ হওয়ার সম্ভাবনা আছে। আত্মবিশ্বাস বাড়বে। উচ্চশিক্ষার কথা ভাবতে পারেন। সপ্তাহের মাঝামাঝি বেশিরভাগ সময় পরিবারের সঙ্গে কাটানোর চেষ্টা করুন। প্রতিপক্ষদের নিয়ন্ত্রণ করতে পারবেন। স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ থাকলে সপ্তাহের শেষ দিকে মিটে যেতে পারে। শিক্ষার্থীরা চাকরির বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে পারেন।

মীন:

এই রাশির জন্য এই সপ্তাহ ভালো কাটবে। সপ্তাহের প্রথমে শরীর ও মন ভালো থাকবে। জীবনের প্রতিটি মুহূর্ত উপভোগ করবেন। কর্মক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন হতে পারে। সপ্তাহের মাঝে সন্তানদের পড়াশোনা এবং কাজের চাপ বাড়তে পারে। কোনও শিক্ষামূলক ভ্রমণে যাওয়া যেতে পারে। সপ্তাহান্তে কোনও গুরুত্বপূর্ণ ব্যক্তির সাথে সাক্ষাত করলে ভালো ফল পাবেন। নতুন কাজের সুযোগ আসবে।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর



রাজধানীতে হঠাৎ চলন্ত মাইক্রোবাসে আগুন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন ফ্লাইওভারে চলন্ত একটি মাইক্রোবাসে হঠাৎ আগুন লেগেছে। বৃহস্পতিবার (১৬ মে) দুপুর ১২টার দিকে গাড়িটিতে আগুন লাগে।

জানা যায়, গাড়িটিতে চালক ছাড়া অন্য কোনো যাত্রী ছিলেন না। আগুন লাগার পর চালক দ্রুত বেরিয়ে আসায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কী কারণে গাড়িটিতে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে সেই কারণ জানা যায়নি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, দুপুর ১২টা ৫ মিনিটের দিকে মাইক্রোবাসেটিতে আগুন লাগার খবর পাই। এরপর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি বলেও জানান তিনি।


আরও খবর



মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
সাকিব আহম্মেদ, মুন্সিগঞ্জ

Image

মুন্সীগঞ্জে হিট স্ট্রোকে দুই জন মারা গেছেন। হিট স্ট্রোকের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও চার জন। হিট স্ট্রোকে যে দুজন মারা গেছেন তারা হলেন- ওমর আলী (৬৫) ও আব্দুল বাতেন মাঝি (৬০)। তাদের দুই জনের বাড়ি মুন্সীগঞ্জের সদর উপজেলায়।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, ওমর আলীকে আজ মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে এবং আব্দুল বাতেন মাঝিকে সাড়ে ১১টার দিকে হাসপাতালে আনা হয়।

ওমর আলী চরকিশোরগঞ্জের বাবু হাজারীর ছেলে এবং আব্দুল বাতেন মাঝি মুন্সীগঞ্জ পৌরসভার মানিকপুরের ওলিউল্লা মাস্টারের ছেলে।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আবু হেনা মোহাম্মদ জামাল বলেন, সকালে ওমর আলী মাঠে কাজ করার সময় অসুস্থ হয়ে পড়েন। আর আব্দুল বাতেন মাঝি বাজার এলাকায় অসুস্থ হয়ে পড়েন। তাদের দুজনকেই মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের মধ্যে হিট স্ট্রোকের উপসর্গ ছিল।

তিনি আরও বলেন, আরও চার জনকে হিট স্ট্রোকের উপসর্গ নিয়ে সদর হাসপাতালে আনা হয়েছে। তাদের মধ্যে তিন জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং একজনকে চিকিৎসা শেষে বাড়ি ফেরত পাঠানো হয়েছে।'


আরও খবর



প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্র সচিবের বৈঠক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা। আজ বৃহস্পতিবার সকালে গণভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফর সূচি চূড়ান্ত করতে দুই দিনের সফরে বুধবার সন্ধ্যায় ঢাকা এসেছেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা।

একটি বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দক্ষিণ এশিয়া) এ টি এম রোকেবুল ইসলাম এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা তাকে স্বাগত জানান।

জানা গেছে, ভারতীয় পররাষ্ট্র সচিব পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গেও সাক্ষাৎ করবেন এবং পররাষ্ট্র সচিব মাসুদ মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

আগামী জুলাই মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে যেতে পারেন বলে সূত্রে জানা গেছে। গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের পর এটাই হবে তার প্রথম ভারত সফর।


আরও খবর



যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভে ৫০ অধ্যাপক গ্রেফতার

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রে চলমান ইসরায়েলবিরোধী বিক্ষোভ থেকে অন্তত ৫০ অধ্যাপককে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি নৃশংসতার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভে অংশ নেওয়া ও সংহতি জানানোয় তাদেরকে গ্রেফতার করা হয়। পুলিশ, বিক্ষোভ–সম্পর্কিত সংবাদ ও আদালতের নথি বিশ্লেষণ করে এসব তথ্য পাওয়া গেছে বলে গণমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে।

জানা গেছে, বিক্ষোভের ভিডিও চিত্র ধারণ করার কারণে অধ্যাপকদের গ্রেফতার করার ঘটনা ঘটেছে। গ্রেফতারকৃত অধ্যাপকদের কেউ কেউ পুলিশের মারধর, হয়রানি ও হেনস্তার শিকারও হয়েছেন।

গত ১৭ এপ্রিল নিউ ইয়র্কের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই বিক্ষোভের সূচনা করেন। বিক্ষোভ থেকে তারা গাজায় যুদ্ধ বন্ধ, ইসরায়েল সরকার ও ইসরায়েলি প্রতিষ্ঠানের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সম্পর্ক ছিন্নসহ বেশ কিছু দাবি জানান।

পরে এই বিক্ষোভ ছড়িয়ে পড়ে দেশটির দেড় শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে। এছাড়া ইউরোপের অন্তত ১২টি দেশেও বিক্ষোভ ছড়িয়ে পড়েছে মার্কিন শিক্ষার্থীদের এই আন্দোলন। এই সময়ে আমেরিকায় আড়াই হাজারের বেশি ও ইউরোপে তিন শতাধিক শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে।

এক শিক্ষার্থীকে আটক করতে গেলে পুলিশকে বাধা দেওয়ার চেষ্টা করেন আটলান্টার ইমোরি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক ক্যারলিন ফলিন। এ সময় পুলিশের পাল্টা বাধার মুখে পড়েন তিনি। ভিডিও চিত্রে দেখা যায়, এই নারী অধ্যাপককে মাটিতে ফেলে হাঁটু দিয়ে চেপে ধরেছেন এক পুলিশ সদস্য। আটকের পর এই অধ্যাপকের বিরুদ্ধে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

বিক্ষোভের ভিডিও ধারণ করছিলেন ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক স্টিভ তামারি। এ সময় তাকে শারীরিকভাবে হেনস্তার পর গ্রেফতার করে পুলিশ। পুলিশের মারধরে তাঁর পাঁজর ও ডান হাত ভেঙে গেছে।

শিক্ষার্থীদের সঙ্গে সম্প্রতি বিক্ষোভে যোগ দেন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের ১৫ অধ্যাপক। সেই অধ্যাপকদের একজন গ্রায়েম ব্লেয়ার। গণমাধ্যমকে তিনি বলেন, গ্রেফতার হওয়ার শঙ্কা নিয়েই বিক্ষোভে যোগ দেন তিনি ও তার সহকর্মীরা। সেদিন তিনি গ্রেফতার না হলেও তার অন্তত চার সহকর্মী অধ্যাপককে ধরে নিয়ে যায় পুলিশ। এ সময় পুলিশ সদস্যরা তাদের শারীরিকভাবে হেনস্তাও করেন।

মার্কিন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের একটি সংগঠন আমেরিকান অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি প্রফেসরস। সংগঠনটির সেন্টার ফর দ্য ডিফেন্স অব একাডেমিক ফ্রিডমের পরিচালক আইজ্যাক কামোলা গণমাধ্যমকে বলেন, অধ্যাপকদের হাতকড়া পরিয়ে ধরে নিয়ে যাওয়ার ঘটনা অনেকের দৃষ্টি আকর্ষণ করেছে।


আরও খবর



খারকিভে রুশ হামলা: নিহত ৩, আহত ২৮

প্রকাশিত:শনিবার ১৮ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভে বোমা হামলা চালিয়েছে রুশ সেনা বাহিনী। এতে অন্তত ৩ জন নিহত ও ২৮ জন আহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার (১৭ মে) এই হামলা হয়েছে। একটি টেলিগ্রাম পোস্টে এই তথ্য জানিয়েছেন শহরটির মেয়র ইহর তেরেখভ।

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ। এই অঞ্চলটি দীর্ঘদিন ধরে রুশ হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। সাম্প্রতিক মাসগুলোতে অঞ্চলটির বেসামরিক ও জ্বালানি অবকাঠামোতে হামলার মাত্রা বাড়িয়েছে রাশিয়া।

শহরটিকে রাশিয়া ধ্বংসস্তূপে পরিণত করতে চাচ্ছে বলে অভিযোগ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

তবে ইচ্ছাকৃতভাবে বেসামরিকদের লক্ষ্যবস্তু করার অভিযোগ অস্বীকার করেছে রাশিয়া। এদিকে, ইউক্রেনে ২৭ মাস ধরে চলা যুদ্ধে হাজার হাজার মানুষ হতাহত হয়েছেন।


আরও খবর