আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন

প্রকাশিত:বুধবার ১৬ মার্চ ২০২২ | হালনাগাদ:বুধবার ১৬ মার্চ ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ মেষ, বৃষ, মিথুন কর্কট ও সিংহ রাশির জাতক জাতিকাদের জন্যে দিনটি  মিশ্র ফলদায়ী বলা যায়। তুলা, বৃশ্চিক, ধনু, কুম্ভ ও মীন রাশির জাতক জাতিকাদের জন্যে দিনটি বেশ শুভ থাকবে। বৃষ, কন্যা ও মকর রাশির জাতক জাতিকাদের দিনটি কিছুটা প্রতিকূল থাকবে। কারণ আজ কোনও কারনে মানসিক অশান্তি বা অস্থিরতা দেখা দিতে পারে।

আজ দুপুর ০১ বেজে ৩৯ মিনিট পর্যন্ত ত্রয়দশী তিথি থাকবে এবং তারপর চতুর্দশী তিথি থাকবে। আজ সারাদিন মঘা নক্ষত্র থাকবে। আজ আনফা যোগ থাকবে। মেষ, কর্কট, তুলা ও মকর রাশির ক্ষেত্রে শস্য যোগ থাকছে ও রুচক যোগ থাকবে।

আজ চন্দ্র সিংহ রাশিতে অবস্থান করবে। আজ সারাদিন দুইবার শুভ সময় পাবেন। আজ সকাল ৭ বেজে ০০ মিনিট থেকে সকাল ০৯ বেজে ০০ মিনিট পর্যন্ত শুভ সময় থাকছে। আবার সন্ধ্যে ০৫ বেজে ১৫ মিনিট থেকে সন্ধ্যে ০৬ বেজে ১৫ মিনিট পর্যন্ত শুভ সময় থাকছে।

মেষ: মানসিক উত্তেজনা নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন। জরুরী বিষয়ে দায়িত্ব নেওয়ার চেষ্টা করুন। নিমন্ত্রিত অতিথির আগমনে ভাগ্য প্রসন্ন হবে। শরীর ও মনের সুস্থতার জন্য ধ্যান ও যোগের প্রয়োজন আছে।

বৃষ: পারিবারিক জমায়েতে থাকুন, আজ আপনিই সকলের মধ্যমণি। পরিবারের সকলের সাথে সময় কাটান। জীবনসঙ্গীর সাথে আনন্দে সময় কাটবে। জমি সংক্রান্ত প্রকল্পগুলি থেকে আজ লাভবান হবেন।

মিথুন: সন্তানের স্বাস্থ্যের দিকে নজর রাখুন। অসুস্থ হলে ডাক্তার দেখান। অসুস্থতায় বিপুল খরচ হতে পারে। কাছের মানুষের সাথে মনোমালিন্য হতে পারে। পরিবারের মানুষদের সাথে সময় কাটান। মেজাজ ভালো থাকবে।

কর্কট: শরীর ভালো রাখতে হাঁটাহাঁটি করুন। রোজকার জীবনযাত্রার খরচ কমানোর চেষ্টা করুন। বড়দের আশীর্বাদ আজ কাজে আসবে। কোনও আত্মীয়দের সাথে দেখা করতে যাওয়া যেতে পারে। পরিকল্পনা মাফিক কাজ করুন।

সিংহ: প্রতিবেশীর সাথে মনোমালিন্য হতে পারে আজ। নিজেকে সংযত রাখুন। আজ আপনার দয়া সকলের দৃষ্টি আকর্ষণ করবে। অলীক ভাবনায় সময় নষ্ট করবেননা। পরিবারের প্রয়োজন অনুযায়ী চলার চেষ্টা করুন।

কন্যা: বিপদে পাশে থাকা মানুষদের কৃতজ্ঞতা জানান। সুযোগসন্ধানীদের এড়িয়ে চলুন। বাচ্চাদের পড়াশোনা এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে ব্যস্ত থাকবেন। কোথাও সিনেমা দেখতে যেতে পারেন। স্ত্রীকে একান্তে সময় দিন।

তুলা: আপনার রসবোধ সকলকে আনন্দ দেবে। বিনিয়োগ থেকে লাভ পাবেন। অপ্রয়োজনীয় তর্ক করে সময় নষ্ট করবেন না। ব্যক্তিগত সম্পর্কে মতানৈক্য হতে পারে। সন্ধ্যায় বাড়িতে অনেক অতিথি আসতে পারে।

বৃশ্চিক: পারিবারিক দায় এড়াবেন না। এতে পরবর্তীকালে অশান্তি বাড়বে। কোথাও বেড়াতে গিয়ে প্রচুর খরচ হতে পারে। বাড়ির ছোটখাটো কাজে অনেক ব্যয় হয়ে আপনার আর্থিক সমস্যা বাড়িয়ে দেবে।

ধনু: বাড়ির কাজগুলি গুছিয়ে ফেলুন। সঙ্গীর সাথে মতবিরোধ হতে পারে। অনুষ্ঠানে গিয়ে প্রভাবশালী ব্যক্তিদের সাথে যোগাযোগ বাড়বে। অভিজ্ঞ মানুষদের পরামর্শ নিয়ে নতুন কাজে হাত দিন। সঞ্চয় কিছুটা বাড়বে।

মকর: কর্মক্ষেত্রে দায়িত্ব বাড়বে। পেশাদারি কাজে নিজের উদ্ভাবনী ক্ষমতা কাজে লাগান। অসুস্থতা নিয়ে দুশ্চিন্তা আপনার মানসিক চাপ বাড়িয়ে দিচ্ছে। আজ অফিসের কাজ তারাতাড়ি মিটিয়ে নিজের পছন্দের কাজে মন দিন।

কুম্ভ: নতুন কোনও উদ্যোগের ক্ষেত্রে দেরি করবেন না। সাফল্য আসবে এখনই। চাপমুক্ত হতে নিজেকে কোনও কাজে ব্যস্ত রাখুন। সহকর্মীদের থেকে প্রশংসা পাবেন। আপনার কাজে সকলে খুশি হবে।

মীন: সবদিক ভেবেচিন্তে কাজ করুন। বন্ধুদের সাথে ভ্রমণে প্রচুর খরচ হতে পারে। স্বাস্থের দিকে নজর দিন। কাউকে টাকা ধার দেওয়ার থাকলে, আজ তা ফেরত পেতে পারেন। আজ আপনার কাজ সকলের নজর কাড়বে।


আরও খবর



জয়পুরহাটের এক মাদ্রাসার সবাই ফেল!

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
সুজন কুমার মন্ডল, জয়পুরহাট

Image

জয়পুরহাটের আক্কেলপুর সিনিয়র মাদ্রাসা থেকে এবারের দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ২১ জন পরীক্ষার্থী। তাদের একজনও পাশ করতে পারেননি।

রবিবার (১২ মে) বেলা ১১টার দিকে আক্কেলপুর উপজেলার এই মাদ্রাসার ফল প্রকাশের পর বিষয়টি জানা গেছে।

ফলাফল পর্যালোচনা করে দেখা গেছে, মাদ্রাসা থেকে এবার বিজ্ঞান বিভাগে ১১, সাধারণ বিভাগে ১০ জনসহ মোট ২১ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে। ফল প্রকাশের পর দেখা যায় ওই প্রতিষ্ঠানের সবাই অকৃতকার্য হয়েছে। এছাড়াও একই উপজেলার কয়াশোবলা দাখিল মাদ্রাসার ২০ পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছেন মাত্র একজন।

মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবারের দাখিল পরীক্ষায় উপজেলার নয়টি মাদ্রাসা থেকে মোট ২০৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এর মধ্যে ৪১ জন কৃতকার্য হয়েছেন। বাকি সবাই অকৃতকার্য। মাদ্রাসা থেকে এ উপজেলায় পাসের হার ২০.০১%।

মাদ্রাসার অধ্যক্ষ আ ও ম মোবারক আলী বলেন, মাদ্রাসার সবাই ফেল করায় আমি বিস্মিত। কীভাবে এই বিপর্যয় ঘটল বুঝতে পারছি না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাবেদ ইকবাল হাসান বলেন, আক্কেলপুর সিনিয়র মাদ্রাসায় ফলাফল বিপর্যয় ঘটেছে। কেউ কৃতকার্য না হওয়ায় তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে। জবাব পাওয়ার পর বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনজুরুল আলম বলেন, প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে আলোচনা করে বিষয়টি খতিয়ে দেখা হবে।


আরও খবর



রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় নিহত ২

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইলে বাসের ধাক্কায় পিকআপভ্যানের চালকসহ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- বাবুল চিশতা (৪৫) ও অপরজনের নাম কবির হোসেন। তার বয়স আনুমানিক (৫০) বছর।

রবিবার (৫ মে) দিবাগত রাত ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাতুয়াইল মা ও শিশু হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে।

যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) আবু সায়েম জানান, মাতুয়াইল মা ও শিশু হাসপাতালের সামনের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাত পৌনে ২টার দিকে একটি পিকআপভ্যান ইউটার্ন নিচ্ছিল। তুহিন পরিবহনের একটি বাস তখন পিকআপভ্যানটিকে ধাক্কা দেয়। এতে পিকআপ ভ্যানটি দুমড়েমুচড়ে যায় এবং বাসটি পাশে খাদের পানিতে পড়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে দেখা যায়, স্থানীয়রা পিকআপভ্যানের ভেতর থেকে মুমূর্ষু অবস্থায় দুজনকে বের করে রাস্তায় রাখেন। তখন তাদের হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এসআই আরও জানান, দুর্ঘটনার সময় ওই বাসটিতেও কয়েকজন যাত্রী ছিলেন। তবে তারা সামান্য আহত হওয়ায় স্থানীয় হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে যে যার বাসায় চলে গেছেন। নিহত বাবুল চিশতি পিকআপভ্যানটির চালক। মরদেহ দুটি ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে।

নিহত বাবুল চিশতির স্ত্রী নার্গিস আক্তার জানান, শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার সামন্তশা গ্রামে বাবুলের বাড়ি। বাবার নাম আব্দুর রশিদ আকন। পরিবার নিয়ে যাত্রাবাড়ীর মৃধাবাড়ি এলাকায় থাকেন। ভাড়ায় পিকআপভ্যান চালাতেন তিনি। সোমরাত রাত ১টার দিকে বাসা থেকে বের হয়েছিলেন। বের হওয়ার সময় জানিয়েছিলেন, যাত্রাবাড়ী মাছের আড়তে যাবেন। সেখান থেকে পিকআপভ্যানে করে মাছ নিয়ে কোথাও যাওয়ার কথা ছিল তার।


আরও খবর



সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতির অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ক্ষমতাসীন আওয়ামী লীগের বর্তমান এমপি এবং সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অনুসন্ধান চেয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আবেদন করেছেন এক আইনজীবী।

বুধবার (১ মে) এমন একটি চিঠি গণমাধ্যম এর হাতে আসে। এ বিষয়ে জানতে চাইলে দুদক আইনজীবী খুরশীদ আলম খান বলেন, যাচাই বাছাইয়ের পর দুদক সিদ্ধান্ত নেবে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী সালাহ উদ্দিন রিগ্যান এই আবেদনটি করেন। চিঠিতে তিনি বলেন, গত ২০ ফেব্রুয়ারি দৈনিক সমকাল পত্রিকায় সাইফুজ্জামান চৌধুরীর সাম্রাজ্য যুক্তরাজ্যে শিরোনামে এবং মানবজমিন পত্রিকায় ব্রিটেনে বাংলাদেশি রাজনীতিবিদের ২০০ মিলিয়ন পাউন্ডের সাম্রাজ্য" শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। ব্লুমবার্গের অনুসন্ধান প্রতিবেদন থেকে এ দুটি সংবাদ প্রকাশিত হবার পরেও কর্তৃপক্ষ যথাযথ কোন ব্যবস্থা গ্রহণ করেনি। এর ফলে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান দুর্নীতি দমন কমিশনের উপর সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাস ক্ষুণ্ণ করে।

এ কারণে চিঠির মাধ্যমে এ বিষয়ে যথাযথ অনুসন্ধান করে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য দুদককে বিশেষভাবে অনুরোধ করেন এই আইনজীবী।


আরও খবর



জাতীয় সংসদে বাজেট অধিবেশন শুরু ৫ জুন

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দ্বাদশ জাতীয় সংসদের তৃতীয় ও বাজেট অধিবেশন শুরু হবে আগামী ৫ জুন। ওইদিন বিকেল ৫টায় এ অধিবেশন বসবে বলে জানিয়েছে সংসদ সচিবালয়। সোমবার (২০ মে) জাতীয় সংসদ সচিবালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৫ জুন বুধবার বিকেল ৫টায় জাতীয় সংসদে বাজেট অধিবেশন শুরু হবে। পরদিন ৬ জুন বৃহস্পতিবার ২০২৪-২৫ অর্থবছরের বাজেট ঘোষণা করা হবে। অর্থমন্ত্রী হিসেবে আবুল হাসান মাহমুদ আলী এবার প্রথম বাজেট পেশ করবেন।

সংসদ সচিবালয়ের পক্ষ থেকে জানানো হয়, সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি ভাষণ দেবেন অধিবেশনে। পরে ওই ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেবেন সংসদ সদস্যরা।

অধিবেশন শুরুর আগে সংসদ ভবনে সংসদের কার্য-উপদেষ্টা কমিটির বৈঠক হবে। বৈঠকে আসন্ন অধিবেশনের মেয়াদ নির্ধারণ ছাড়াও আলোচ্যসূচি ও কার্যবিবরণী নিয়ে আলোচনা হবে। অধিবেশনের শুরুতে সভাপতিমণ্ডলীর মনোনয়ন দেবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।


আরও খবর



মাদারীপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, আহত ৩০

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
মীর ইমরান, মাদারীপুর

Image

মাদারীপুরের রাজৈরে ঢাকা-বরিশাল মহাসড়কে যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ৩০ জন যাত্রী।

রোববার (২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে রাজৈর উপজেলার আলমদস্তা বড় ব্রিজ এলাকার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, বরিশাল থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকার দিকে যাচ্ছিল। বাসটি রাজৈর উপজেলার আলমদস্তা বড় ব্রিজ এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা বরিশালগামী কাজী পরিবহনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের কমপেক্ষ ৩০ জন যাত্রী আহত হন। পরে স্থানীয় লোকজন আহত যাত্রীদের উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। মুখোমুখি সংঘর্ষে বাস দুটির চালক আটকা পড়ে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান হাওলাদার গণমাধ্যমকে বলেন, দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে বেশি কিছু যাত্রী আহত হয়েছেন। তবে নিহতের খবর পাওয়া যায়নি। বাস দুটির চালক ভেতরে আটকা পড়েছিল। পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় আমরা তাদের উদ্ধার করি।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর