আজঃ মঙ্গলবার ২১ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন

প্রকাশিত:সোমবার ১৪ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৪ ফেব্রুয়ারী ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দৈনিক রাশিফলের মাধ্যমে আপনি আপনার জন্ম রাশি অনুযায়ী আর্থিক জীবন, পারিবারিক জীবন, বিবাহিত জীবন, চাকরী, ব্যবসা ইত্যাদি সম্পর্কিত প্রতিটি গুরুত্বপূর্ণ তথ্য পাবেন, তাহলে আসুন দেখে নিন আজকের দিনটি আপনার জন্য কেমন হতে চলেছে।

বৃষ :

সপ্তাহের শুরুতে আপনার ভদ্র ব্যবহার এবং ব্যক্তিত্ব অনেক সমস্যা মিটিয়ে দেবে। বাড়ির সংস্কারের জন্ময় বেশ কিছু টাকা খরচ করতে হবে। দামি ঘর সাজানোর জিনিস কিছু কিনতে পারেন। পরিবারের সকলের সাথে আলোচনা করে বাড়ির কাজ করুন। সপ্তাহের মাঝে কঠোর পরিশ্রমের ফলে পেশাগত ক্ষেত্রে মুনাফা করতে পারবেন। আত্মবিশ্বাস বাড়বে। সপ্তাহের শেষে কাজে অনীহা দেখা যাবে।

মিথুন :

সপ্তাহের শুরুতে আপনি পারিবারিক জীবন এবং পেশাদারী জীবন উপভোগ করবেন একসাথে। ব্যবসায় একটি বড় উপহার পেতে পারেন। চাকরির ক্ষেত্রে নতুন কিছু দায়িত্ব পেতে পারেন। এর ফলে আপনার সম্মান বাড়বে। সপ্তাহের মাঝে আপনি সন্তানদের নিয়ে কোথাও ঘুরতে যেতে পারেন। সামাজিক কাজে ব্যস্ততা বাড়বে। সপ্তাহের শেষে আপনার মধ্যে অস্থিরতা দেখা যাবে। কোনও আধ্যাত্মিক জায়গায় যেতে পারেন ।

কর্কট :

ব্যবসা বা অফিসের চাপ এই সপ্তাহে আপনার স্বাস্থ্য নষ্ট করতে পারে। এমন পরিস্থিতিতে সময়মতো নিজেকে চাপমুক্ত রাখার চেষ্টা করুন। বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে ক্ষেত্রে প্রচুর সাফল্য পেতে পারেন। সমাজে আপনি আপনার আকর্ষণ এবং ব্যক্তিত্বের মাধ্যমে কিছু নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হবেন। এই সপ্তাহেই আপনার ঊর্ধ্বতন এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছ থেকে সম্পূর্ণ প্রশংসা এবং সমর্থন পাবেন। যারা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তারা সাফল্য পাবেন।

সিংহ :

আপনার স্বাস্থ্যের উন্নতি হবে। তবে অস্থিরতায় ভুগবেন। মানসিক প্রশান্তি পেতে চাইলে আপনার কাছের বন্ধুদের সাথে কিছু সময় কাটাতে হবে। বাড়িতে অতিথি সমাগম হতে পারে। এই সপ্তাহটি আপনার উচ্চশিক্ষার জন্য স্বাভাবিকের চেয়ে ভাল হতে পারে এবং আপনি যদি দীর্ঘকাল ধরে আপনার উচ্চশিক্ষার জন্য কোনও প্রচেষ্টা করে থাকেন তবে এই সময়ের মধ্যে আপনি এতে সম্পূর্ণ সাফল্য পেতে পারেন। প্রেমের জন্য খুব ভালো সময়। তবে বিবাহিত জীবনে জটিলতা আসতে চলেছে।

কন্যা :

আপনি যদি হার্টের রোগী হন তাহলে কফি পান এড়িয়ে চলুন। না হলে ডাক্তারের কাছে যেতে হতে পারে। এছাড়া চোখের সমস্যা দেখা দিতে পারে। কর্মক্ষেত্রে নেতিবাচক পরিস্থিতিও আপনার পারিবারিক জীবনে অশান্তির প্রধান কারণ হয়ে উঠবে। উচ্চপদস্থ কর্ম কর্তাদের মন যুগিয়ে চলার চেষ্টা করুন। যারা নতুন কাজে যোগ দিয়েছেন তাদের ক্যারিয়ারে অগ্রগতি হও।

তুলা:

সপ্তাহের শুরুতে জাতকের আগের সপ্তাহের খারাপ অবস্থা ভালো হতে পারে। আপনি মানসিক শান্তিতে থাকবেন। সন্তোষ আর ধৈর্য অনুভব করবেন। ভাইবোনের সঙ্গে ছোটখাটো ভ্রমণে যেতে পারেন। আপনার গুরু আপনাকে সঠিক পথ দেখাতে পারবেন। সপ্তাহের মাঝে জাতকের উপর শুভ গ্রহের প্রভাব থাকবে। আত্মবিশ্বাসের সাথে অবাঞ্ছিত পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারবেন। তবে আকাশকুসুম কল্পনা করবেন না। সপ্তাহের শেষ দুদিন খুবই ভালো কাটবে। পুরনো বিনিয়োগ থেকে হঠাৎ লাভ আসতে পারে। আটকে যাওয়া টাকা ফেরতের সম্ভাবনা।

বৃশ্চিক:

সপ্তাহের শুরুতে নিজেকে কমজোরি মনে হবে। আপনার সিদ্ধান্ত নিয়ে সোজা এগিয়ে চলার পরামর্শ রইল। আটকে থাকা টাকার জন্য ক্রেতাদের সঙ্গে কথা বলতে হবে। কাজের ক্ষেত্রে অহংকার না করার পরামর্শ। সপ্তাহের মাঝে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে। আপনার আন্তরিক শক্তি থেকে আত্মবিশ্বাস বাড়বে। আধ্যাত্মিক স্থানে কিছু টাকাপয়সা দিতে পারেন। আপনার আত্মীয় পরিজনদের সমর্থন পাবেন। সপ্তাহের শেষের দিকটা কাজ নিয়ে ব্যস্ত থাকবেন। বড় কাজের অর্ডার পেতে পারেন।

ধনু:

সপ্তাহের শুরুতে মানসিক শান্তি বজায় থাকবে। পারিবারিক জীবনে ভারসাম্য থাকবে। জীবনসাথীর সঙ্গে ভালো সময় কাটাবেন। ব্যবসা ও কর্মক্ষেত্রে তার প্রভাব পড়বে। সপ্তাহের মাঝে গ্রহের নেতিবাচক প্রভাব থাকবে। চলা কাজ হঠাৎ বন্ধ হয়ে যেতে পারে। মনের ভাব উদাস লাগতে পারে। চারপাশে নেতিবাচকতা দেখতে পাবেন। সপ্তাহের শেষের দুদিন শুভ গ্রহের প্রভাব থাকবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে। পূর্বের খারাপ পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারেন। বিদেশে আপনার নেটওয়ার্ক এখন কাজে লাগতে পারে।

মকর:

সপ্তাহের শুরুতে বাবা-মায়ের স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা মিটে যাবে। কাজের ক্ষেত্রে সময়টা ভালো। পদোন্নতির সম্ভাবনা। লুকোনো শত্রু নিয়ন্ত্রণে থাকবে। সপ্তাহের মাঝে ব্যবসায়ে কোনও বড় অর্ডার পেতে পারেন। নতুন অংশীদার আসতে পারে। বিনিয়োদের কথা ভাবতে পারেন। সপ্তাহের শেষ দিকে আত্মবিশ্বাস কমতে পারে। চারপাশের পরিবেশ উদ্বেগ সৃষ্টি করতে পারে। কোথাও ভ্রমণে যেতে পারেন।

কুম্ভ:

সপ্তাহের শুরুতে উচ্চ শিক্ষার কথা ভাবতে পারেন। পূর্বের বিনিয়োগ থেকে আর্থিক লাভ হতে পারে। নিজের রাগ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। সপ্তাহের মাঝে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। আটকে থাকা টাকা ফিরে পাবেন। সপ্তাহের শেষ দিকে পারিবারিক সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনার ব্যবহার একাধিক সমস্যার কারণ হতে পারে। ঝুঁকিপূর্ণ ভ্রমণ এড়িয়ে চলুন।

মীন:

সপ্তাহের শুরুর দিকে তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নেবেন না। কাজের ক্ষেত্রে বাঁধার সম্মুখীন হবেন। বাবা-মায়ের শরীরের যত্ন নিন। সপ্তাহের মাঝে সন্তানের পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকবেন। বাড়িতে কিছু কাজ করাতে পারেন। আর্থিক উন্নতি হবে। সপ্তাহের শেষ দিকে আটকে থাকা টাকা ফিরে পেতে পারেন। সঞ্চয় বাড়বে। কাজের ক্ষেত্রে দায়িত্ব বাড়বে।


আরও খবর



এফডিসিতে সাংবাদিকের ওপর হামলা

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন বা এফডিসিতে সাংবাদিকের ওপর হামলা চালিয়েছেন শিল্পীরা। মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। হামলায় ২৭ এর বেশি সাংবাদিক আহত হয়েছেন। এর মধ্যে সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, এ হামলার মূল হোতা খল অভিনেতা শিবা শানু। এর পর জয় চৌধুরী ও আলেকজান্ডার বো হামলা চালান। হামলার একপর্যায়ে পুরো এফডিসির ফাইট ডিরেক্টরাও হামলায় অংশ নেন।

তবে ঠিক কী কারণে সাংবাদিকদের ওপর শিল্পীরা হামলা চালান, সে বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি।

এদিন বিকেলে ২০২৪-২৬ এর শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটি শপথ গ্রহণ করে। সমিতির সভাপতি মিশা সওদাগরকে শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু। এরপর বাকি সদস্যরা মিশা সওদাগরের নেতৃত্বে শপথ গ্রহণ করেন।

শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে মিশা-ডিপজল পরিষদ। সভাপতি পদে মিশা সওদাগর পেয়েছেন ২৬৫ ভোট। নিকটতম প্রার্থী মাহমুদ কলি পেয়েছেন ১৭০ ভোট। সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল পেয়েছেন ২২৫ ভোট। একই পদে ২০৯ ভোট পেয়েছেন নিপুণ আক্তার। মাত্র ১৭ ভোটে পরাজিত হয়েছেন গতবারের এই সাধারণ সম্পাদক।


আরও খবর



শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে নতুন তথ্য দিলেন শিক্ষামন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

তীব্র তাপপ্রবাহ আর হিট অ্যালার্টের মধ্যেই খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান। এ বিষয়ে কথা বলেছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, যে জেলায় তাপমাত্রা ৪২ ডিগ্রির ওপরে যাবে সে জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে।

রোববার (২৮ এপ্রিল) ঢাকা মহিলা পলিটেকনিক্যাল ইনস্টিটিউটে বেলুন ও পায়রা উড়িয়ে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, কিছু হলেই প্রথমেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে হবে, এ ধারণা রাখা চলবে না। আমাদের নতুন কারিকুলাম শিক্ষাপ্রতিষ্ঠানকেন্দ্রিক; তাই শিক্ষার্থীদের স্কুল-কলেজে আসা জরুরি। উচ্চশিক্ষার ক্ষেত্রে অনলাইন ক্লাস করা যেতে পারে। মন্ত্রণালয়ের এতে কোনো সমস্যা নেই।

তিনি বলেন, শনিবার স্কুল খোলা রাখার সিদ্ধান্ত গরমে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে করা হয়েছে। ক্ষতি পুষিয়ে গেলে, পরে আবারও মন্ত্রণালয় এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

এর আগে তাপদাহের মধ্যেই রোববার বন্ধ থাকা দেশের সব স্কুল-কলেজ ও মাদ্রাসা খুলেছে। তবে এসব শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও তাপমাত্রা সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক পর্যায়ের শ্রেণি কার্যক্রম।

চলমান তাপপ্রবাহের কারণে কোমলমতি শিশুদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানা হয়েছে, এক সপ্তাহ ছুটির পর রোববার থেকে প্রাথমিক বিদ্যালয়গুলোও খুলছে। তবে ক্লাসের সময় কমিয়ে আনা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ক্লাস হবে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এক শিফটে পরিচালিত বিদ্যালয়সমূহ প্রতিদিন সকাল ৮ থেকে বেলা সাড়ে ১১টা চলবে। দুই শিফটে পরিচালিত বিদ্যালয়সমূহে প্রথম শিফট সকাল ৮টা থেকে সকাল সাড়ে ৯টা এবং দ্বিতীয় শিফট ৯.৪৫ থেকে সাড়ে ১১টা পর্যন্ত চলমান থাকবে।

প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। তাপদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।


আরও খবর
একাদশের ক্লাস শুরুর তারিখ ঘোষণা

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




ঢাকাসহ ৪ বিভাগে বজ্রসহ ঝড়-বৃষ্টির আভাস

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১২ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আজ রাজধানী ঢাকাসহ রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টির আভাস রয়েছে। সেই সঙ্গে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টির সঙ্গে বজ্রপাতও হতে পারে। রয়েছে শিলাবৃষ্টির আশঙ্কা। শনিবার (১১ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাস এমনটাই বলছে।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারাদেশে আজ দিনের তাপমাত্রা সামান্য কমে আসতে পারে। তবে অনেকটা অপরিবর্তিত থাকতে পারে রাতের তাপমাত্রা।

এদিকে, একই বিজ্ঞপ্তিতে আজ রবিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাস বলছে, ওইদিন রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে।


আরও খবর
বৃষ্টির পর আসছে হিট ওয়েভ

শনিবার ১৮ মে ২০২৪




গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, শিশুসহ নিহত ১৪

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ফিলিস্তিনের গাজা উপত্যকার মধ্যাঞ্চলীয় নুসিরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় শিশুসহ ১৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বহু মানুষ। আজ মঙ্গলবার আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

গাজার চিকিৎসা সূত্রের বরাত দিয়ে ওয়াফা বলেছে, বিমান হামলায় নিহতদের মধ্যে শিশুও রয়েছে। এছাড়া হামলায় আরও বহু মানুষ আহত হয়েছেন। নুসিরাত শরণার্থী শিবিরের দক্ষিণ অংশে একটি তিনতলা বাড়িতে ইসরায়েল ওই বিমান হামলা চালায়।

এদিকে ইউনিসেফের একজন কর্মকর্তা গাজায় বেসামরিক নাগরিকদের, বিশেষ করে শিশুদের নির্বিচারে হত্যা বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

জাতিসংঘের প্রধান আন্তোনিও গুতেরেস রাফাতে জাতিসংঘের একটি গাড়িতে ইসরায়েলি বাহিনী গুলি চালানোর পর গাজায় ইসরায়েলের যুদ্ধে প্রথম বিদেশী স্টাফ সদস্যের হত্যার নিন্দা জানিয়ে পূর্ণ তদন্ত’ দাবি করেছেন।

ইসরায়েলি সামরিক বাহিনী রাফাহ এর কুয়েতি হাসপাতালের কর্মীদের চিকিৎসা দিতে বারণ করার পর গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় সতর্ক করেছে, কয়েক ঘণ্টার মধ্যে অঞ্চল জুড়ে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়তে পারে।

গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৩৫ হাজার ৯১ জন নিহত এবং ৭৮ হাজার ৮২৭ জন আহত হয়েছেন।


আরও খবর



মেয়েদের প্রথম ক্লাব বিশ্বকাপ ২০২৬ সালে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

২০২৬ সালে মাঠে গড়াবে প্রথম নারী ক্লাব বিশ্বকাপ। কংগ্রেস সামনে রেখে ব্যাংককে ফিফা কাউন্সিল সভায় ২০২৬ থেকে ২০২৯ সাল পর্যন্ত নারী ফুটবলের আন্তর্জাতিক ক্যালেন্ডার অনুমোদন পেয়েছে।

১৬ দল অংশ নেবে নারী ক্লাব বিশ্বকাপে। চার বছর পর পর হবে এই বিশ্বআসর। মেয়েদের ক্লাব বিশ্বকাপের পরিকল্পনার কথা ২০২১ সালের মে মাসে জানিয়েছিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। ব্যাংককে ৭৪তম ফিফা কংগ্রেসে বুধবার টুর্নামেন্টটি শুরুর সময় জানানো হয়। বিস্তারিত কিছু অবশ্য জানানো হয়নি।

নতুন ক্যালেন্ডার আরও নারী ফুটবল বান্ধব করেছে ফিফা। আগামী বছর প্রথম নারী ফুটসাল বিশ্বকাপ হবে ফিলিপাইনে। অনূর্ধ্ব-১৭ কিশোরী ফুটবল ২০২৫ থেকে ২৯ সাল পর্যন্ত হবে মরোক্কোয়। একই সময়ে কাতারে হবে অনূর্ধ্ব-১৭ কিশোর বিশ্বকাপ।

২০২৫, ২৯ ও ৩৩ ফিফা আরব কাপের স্বাগতিকও কাতার। এদিকে, গত বছরের অক্টোবর থেকে ফিফার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা মাতিয়াস গ্রাফস্ত্রম পূর্ণ দায়িত্ব পেয়েছেন। ১৭ মে ব্যাংককে হবে ফিফার ৭৪তম কংগ্রেস।


আরও খবর