আজঃ মঙ্গলবার ২১ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল: ২১ জুন ২০২২

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ জুন ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল মঙ্গলবার ২১ জুন ২০২২ মীন রাশিতে এক সঙ্গে বিচরণ করবেন বৃহস্পতি ও চন্দ্র। এই দুই গ্রহের সংযোগের ফলে একাধিক রাশির জাতকদের মনে আনন্দ থাকবে এবং তাঁরা লাভ অর্জন করবেন। মিথুন রাশির জাতকদের জীবনে উন্নতির নতুন পথ উন্মুক্ত হবে। তবে আর্থিক বিষয় এঁদের সতর্ক থাকা জরুরি।

জেনে নিন আজকের দিনটি কেমন কাটবে ?

মেষ রাশি:

মেষ জাতকরা আজ কোনও সুসংবাদ লাভ করবেন। বাড়ির দায়িত্ব পূরণের উদ্দেশে নতুন কিছু সিদ্ধান্ত নিতে পারেন। ব্যবসা ও রোজগারে ভলো ফলাফল লাভ করবেন। মেষ জাতকরা চাকরিতে ভালো ধন লাভ করতে পারেন। পদোন্নতির সম্ভাবনা রয়েছে। এই রাশির ব্যবসায়ীদের লাভের প্রবল যোগ রয়েছে। বাবার কাজে আপনার সহযোগিতা প্রশংসনীয় থাকবে। কর্মক্ষেত্রে সহকর্মীরা আপনার প্রতি ঈর্ষান্বিত থাকবেন।

বৃষ রাশি:

বৃষ রাশির জাতকদের ব্যক্তিত্বে নতুন আকর্ষণ দেখা যাবে। উৎসাহে ভরপুর দিন কাটাবেন এই রাশির জাতকরা। পরিবারের সদস্যরা আপনাদের সঙ্গে ভালো ভাবে দিন কাটাবেন। নিজের যোগ্যতা ও বোঝাপড়ার মাধ্যমে সমস্ত কাজ পূর্ণ করবেন এই রাশির জাতকরা। ব্যবসায় আকস্মিকই সুসংবাদ পেতে পারেন। আধিকারিকদের নিজের কথা খুলে বলার সঠিক সময় এটি।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকদের আজকের দিনটি বিশেষ ভাবে কাটবে। মনে কোনও কথা থাকলে, তা আজ প্রকাশ করুন। উন্নতির নতুন পথ প্রশস্ত হবে। এই রাশির মহিলাদের নিজের কেরিয়ার সম্পর্কে আরও গভীর ভাবে চিন্তাভাবনা করতে হবে। সম্পত্তি ক্রয়ের জন্য দিন শুভ। টাকা-পয়সার লেনদেনে সাবধানতা অবলম্বন করুন।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের আজকের দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই রাশির যে জাতকরা কাপড়ের ব্যবসার সঙ্গে জড়িত, তাঁদের ভালো লাভ হবে। ভবিষ্যতের কথা মাথায় রেখে লগ্নি করতে পারেন। দায়িত্বপূর্ণ কোনও কাজে গাফিলতি করবেন না। পরিবারে শুভ অনুষ্ঠান আয়োজিত হতে পারে এবং আপনি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। আনন্দে দিন কাটবে।

সিংহ রাশি:

সিংহ রাশির জাতকরা কারও কোনও কথায় মনে কষ্ট নিয়ে বসে থাকবেন না। চাকরিজীবীদের আর্থিক দিক দিয়ে সক্ষম হতে হবে। সিংহ রাশির জাতকরা ব্যবসায় অসাধারণ ফলাফল লাভ করবেন। কাজের ক্ষেত্রে প্রচেষ্টা করলে ভালো ফলাফল পাবেন। আবার কারও সহযোগিতার ফলে কাজের ক্ষেত্রে ভালো লাভ অর্জনের সম্ভাবনা রয়েছে। নিজের ইচ্ছানুযায়ী পরিকল্পনা পূরণ করবেন।

কন্যা রাশি:

কন্যা রাশির জাতকদের একাধিক কাজ পূর্ণ হতে পারে। জীবনসঙ্গীর সহযোগিতায় সম্পত্তি সংক্রান্ত কাজ হাতে নিতে পারেন। নিজের সময়ের সদ্ব্যাবহার করুন। এর ফলে লাভ হবে। ব্যবসায়ীরা ভালো ফলাফল লাভ করবেন, যা ধন লাভের যোগ সৃষ্টি করবে। ব্যয় নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন। বাড়ির জরুরি কাজে অংশগ্রহণ করবেন।

তুলা রাশি:

তুলা জাতকরা কাজের ভালো সুযোগ পাবেন। পারিবারিক ব্যবসায় জীবনসঙ্গীর কথা শুনে চলতে হতে পারে। ব্যবসায়ীরা সরকারি নিয়মের কারণে সমস্যায় পড়তে পারেন। ছাত্ররা পড়াশোনায় মনোনিবেশ করবেন না। চাকরিজীবীরা বিভিন্ন বাধার কারণে চিন্তিত থাকবেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নতুন বন্ধুত্ব গড়ে উঠতে পারে।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকরা আজ কোনও অজ্ঞাত উৎস থেকে অর্থ লাভ করতে পারেন। নতুন প্রকল্পে কাজ করার ফলে অনেক কিছু শিখতে পারবেন। যুবকরা উচ্চশিক্ষা লাভের ভালো সুযোগ পাবেন। মা-বাবার সঙ্গে শপিং করতে যেতে পারেন। পুরনো বন্ধুদের সঙ্গে বার্তালাপ হতে পারে। মনে আনন্দ থাকবে।

ধনু রাশি:

ধনু রাশির জাতকদের ইতিবাচক চিন্তাভাবনার কারণে পরিবারের সদস্যরা আনন্দিত থাকবেন। ব্যাঙ্কিং সেক্টারের সঙ্গে জড়িত জাতকদের লাভ হতে পারে। অসম্পূর্ণ ফেলে রাখা সম্পত্তি সংক্রান্ত ডিলের মাধ্যমে লাভ হতে পারে। মানসিক আলস্য শেষ হবে। সমস্ত দিক থেকে সুসংবাদ পাবেন। সন্তানের তরফে মনে শান্তি থাকবে।

মকর রাশি:

মকর রাশির জাতকরা আজ নতুন কাজে মনোনিবেশ করতে পারেন। পরাক্রম ও সাহসের জোরে অর্থ উপার্জন করতে সফল হবেন। যুবকরা কেরিয়ার সংক্রান্ত নতুন তথ্য পাবেন। ব্যস্ততা সত্ত্বেও পরিবারের সদস্যদের জন্য সময় বের করবেন ও ভালো সময় কাটাবেন। অতীতের ঘটনার কারণে শুধুমাত্র বিবাদ বাঁধতে পারে। অপ্রয়োজনীয় সমস্যা নিয়ন্ত্রণে রাখতে পারবেন।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতকরা আজ নিজের কাজের কারণ অত্যন্ত গর্ব অনুভব করবেন। কোনও বিশেষ বিষয় আপনার চিন্তাভাবনা পরিবর্তন হতে পারে। আয় বৃদ্ধির ভালো সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে বরিষ্ঠ আধিকারিকদের কাছ থেকে প্রশংসা লাভ করতে পারেন। পদোন্নতির সম্ভাবনা রয়েছে। অনলাইন লেনদেনে সাবধানতা অবলম্বন করুন। পড়ুয়ারা নিজের কেরিয়ারে সফল হবে।

মীন রাশি:

আজ মীন রাশির জাতকরা নিজের ওপর বিশ্বাস রাখুন। অধিক লাভ অর্জনের জন্য ব্যবসায় ভাই-বোনের সহযোগিতাও পাবেন। বন্ধুদের সহযোগিতায় কঠিন কাজ পূর্ণ করবেন। মহিলারা পারিবারিক জিনিস কেনা-কাটা করতে পারেন। পারিবারিক সুখ লাভ করবেন। সন্তানের প্রতি মনোনিবেশ করুন। ছাত্ররা নিজের পরিশ্রমের অনুকূল ফলাফল পাবেন।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর



ঢাকার পরবর্তী মা‌র্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১০ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
কূটনৈতিক প্রতিবেদক

Image

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে ডেভিড স্লেটন মিলকে মনোনীত করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। সিনিটে এই মনোনয়ন চূড়ান্ত হলে ঢাকা দূতাবাসে পিটার হাসের স্থলাভিষিক্ত হবেন ডেভিড স্লেটন মিল। হোয়াইট হাউসের এক বিবৃতিতে স্থানীয় সময় বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।

ডেভিড স্লেটন মিল বর্তমানে বেইজিংয়ে মা‌র্কিন দূতাবাসে ডেপুটি চিফ অব মিশনের দায়িত্ব পালন করছেন। তিনি এর আগে ঢাকায় ডেপুটি মিশন প্রধান ছিলেন।

বৃহস্পতিবার প্রেসিডেন্ট বাইডেন বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ডেভিড স্লেটন মিলির নাম ঘোষণা ক‌রেন। সিনেটে শুনানির পর মিলকে যোগ্য মনে হলে তবেই মনোনয়ন চূড়ান্ত করে রাষ্ট্রদূত করে তাকে ঢাকায় পাঠানো হবে।

জ্যৈষ্ঠ কূটনীতিক মিল বেইজিংয়ে দা‌য়ি‌ত্ব পালনের আগে যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের ইকোনমিক ব্যুরোর ট্রেড পলিসি অ্যান্ড নেগোসিয়েশন বিভাগের উপ-সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নীতি ও বাস্তবায়ন বিভাগের পরিচালক ছিলেন তিনি।

মিনিস্টার কাউন্সেলর হিসেবে ১৯৯২ সালে ফরেন সার্ভিসে যোগ দেন তিনি। এরপর ওয়াশিংটনের ফরেইন সার্ভিস ইনস্টিটিউটের লিডারশিপ অ্যান্ড ম্যানেজমেন্ট স্কুলের সহযোগী ডিন, ঢাকায় অবস্থিত যুক্তরাষ্ট্র দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন, মার্কিন যুক্তরাষ্ট্রে অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন ডেভিড মিল।


আরও খবর



রাত ৮টার পর কোথাও যেতে চাই না: তামান্না ভাটিয়া

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

দক্ষিণী আবেদনময়ী অভিনেত্রী তামান্না ভাটিয়াকে নিয়ে ভক্তদের মাঝে উত্তেজনা সব সময় তুঙ্গে থাকে। ব্যক্তিগত জীবন থেকে শুরু করে লাভ-লাইফ কোনটাই বাদ যায় না। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম স্টোরিতে একটি পোস্ট শেয়ার করে নিজের এমন এক গোপন তথ্য ফাঁস করলেন যা শুনলে চমকে যাবেন।

পোস্টে তামান্না লিখেছেন, আমার একটা খারাপ অভ্যাস আছে, আমি সবাইকে বলি যে আমি সব সময় যেকোনো কিছুর জন্য প্রস্তুত, কিন্তু বাস্তবে আমি রাত ৮টার পর কোথাও যেতে চাই না বা কিছু করতেও চাই না। এমনকি কিছু করতেও ভাল লাগে না।

তামান্না আরও বলেন, যদি আমি কারোর সঙ্গে দেখা করি, সেখানে খাবার এবং পার্কিংয়ের ব্যবস্থা থাকা উচিত, তবে এটা পুরোটাই আমার মেজাজ এবং ক্লান্তির ওপর নির্ভর করে।

ব্যক্তি জীবনে তামান্না সম্পর্ক জড়িয়েছে বলিউডের উঠতি তারকা বিজয় ভার্মার সঙ্গে। গত বছর তাদের প্রথম ডেটিংয়ের গুঞ্জন ছড়িয়ে পড়েছিলো। ভাইরাল হওয়া এক ভিডিওতে একে অপরকে চুম্বন করার পরই তাদের নিয়ে নেট দুনিয়াঢ চর্চা শুরু হয়েছিলো। অবশেষে তা স্বীকার করে নিয়েছিলেন তারা।

বিজয়-তামান্নার প্রেমের চর্চা দিনদিনই বেড়েই চলেছে৷ প্রেমের খবর স্বীকার করে নেওয়ার পর থেকেই আরও বেশি করে শিরোনামে রয়েছেন তারকা জুটি। বিজয়-তামান্নার সম্পর্ক এখন টক অফ দ্য টাউন। ওয়ার্ক ফ্রন্টের কথা বলতে গেলে, সম্প্রতি আরনমানই ৪ ছবিতে তামান্না ভাটিয়াকে দেখা যাবে।


আরও খবর



নিউইয়র্কে বন্দুকধারীদের গুলিতে ২ বাংলাদেশি নিহত

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের বাফেলোতে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২৭ এপ্রিল) বিকেলে তাদেরকে গুলি করে হত্যা করা হয় বলে জানিয়েছে নিউইয়র্ক পুলিশ।

নিহতদের পরিচয় এখনো জানা যানা যায়নি। এছাড়াও কী কারণে তাদেরকে প্রকাশ্যে হামলা চালিয়ে হত্যা করা হলো সে সম্পর্কে কিছুই জানা যায়নি।

প্রশাসনের বরাত দিয়ে মার্কিন বিভিন্ন গণমাধ্যম বলছে, হান্ড্রেট জেনার স্ট্রিটে দুই ব্যক্তিকে গুলি করা হয়েছে এমন খবরে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। পরে তাদের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। এই ঘটনায় গোটা যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

বাফেলো পুলিশ বলছে, হামলাকারীকে ধরতে অভিযান চলছে। শহরের গুরুত্বপূর্ণ প্রতিটি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে।


আরও খবর



জিবুতি উপকূলে নৌকাডুবি, নিহত ৩৩

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

লোহিত সাগরের জিবুতি উপকূলে অভিবাসীদের বহনকারী একটি নৌকা ডুবে গেছে। এতে কমপক্ষে ৩৩ জন নিহত হয়েছেন। নিহত অভিবাসীদের সবাই ইথিওপিয়ার বাসিন্দা।

বুধবার (২৪ এপ্রিল) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, আট বছর বয়সী এক শিশুসহ অন্তত ৩৩ ইথিওপিয়ান অভিবাসী জিবুতির উপকূলে তাদের নৌকা ডুবে মারা গেছে।

জিবুতি কোস্টগার্ডের সিনিয়র কর্মকর্তা ইস ইইয়াহ বলেন, যারা ডুবে যাওয়া নৌকায় ছিলেন তারা ইয়েমেন ছেড়ে চলে যেতে চেয়েছিলেন।

এদিকে জিবুতিতে নিযুক্ত ইথিওপিয়ার রাষ্ট্রদূত বারহানু সেগায়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে অভিবাসীদের মৃত্যুর জন্য শোক প্রকাশ করেছেন। তিনি বলেছেন, জিবুতি থেকে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে অবৈধপন্থায় ভ্রমণ অত্যন্ত বিপজ্জনক এবং এতে করে ক্রমাগত আমাদের নাগরিকরা তাদের জীবন হারাচ্ছেন।’

বিবিসি বলছে, স্থলবেষ্টিত ইথিওপিয়ায় গৃহযুদ্ধের পর পালিয়ে আসা লোকেরা প্রায়শই জিবুতি এবং ইয়েমেনের মধ্য দিয়ে সৌদি আরব এবং তার বাইরেও অন্য অনেক দেশে ভালো সুযোগের সন্ধানে গিয়ে থাকেন। তাদের মধ্যে কেউ কেউ আবার আটকে যায় ইয়েমেনে। আরব উপদ্বীপের এই দেশটিও যুদ্ধের কবলে রয়েছে।


আরও খবর



মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে কনডেম সেলে নয়: রায় স্থগিত

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৫ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

‘মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে ফাঁসির আসামিদের কনডেম সেলে বন্দি রাখা যাবে না’ হাইকোর্টের এই রায় ২৫ আগস্ট পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

বুধবার (১৫ মে) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির।

গতকাল (১৪ মে) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় হাইকোর্টের এই রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

এর আগে ১৩ মে মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিদের কনডেম সেলে বন্দি রাখা অবৈধ ও বেআইনি ঘোষণা করেন হাইকোর্ট। এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন। দীর্ঘ সাড়ে ৩ ঘণ্টাব্যাপী রায় ঘোষণা করা হয়।

রায়ে বলা হয়েছে, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির আপিল, রিভিউ, রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনার ধাপগুলো নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আসামিকে কনডেম সেলে রাখা যাবে না। বর্তমানে মৃত্যুদণ্ড চূড়ান্ত হওয়ার আগে সারা দেশে যত আসামিকে কনডেম সেলে রাখা হয়েছে তাদের দুই বছরের মধ্যে ক্রমান্বয়ে সাধারণ সেলে রাখার কথা বলা হয়েছে। তবে, বিশেষ কারণে (স্বাস্থ্যগত কারণ, সংক্রামক রোগ) কোনো ব্যক্তিকে নির্জন কক্ষে রাখতে পারবে কারা কর্তৃপক্ষ। সেক্ষেত্রে ওই ব্যক্তির উপস্থিতিতে শুনানি হতে হবে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আসাদ উদ্দিন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল এমএমজি সারোয়ার পায়েল, নাসিম ইসলাম রাজু।

গত বছরের ১২ ডিসেম্বর মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিদের কনডেম সেলে বন্দি রাখা কেন বেআইনি হবে না এবং কেন জেলকোডের ৯৮০ বিধি অসাংবিধানিক ঘোষণা করা হবে না, এই মর্মে জারি করা রুলের শুনানি শেষ হয়।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রহমানের হাইকোর্ট বেঞ্চ শুনানি শেষে মামলাটি রায় ঘোষণার জন্য অপেক্ষমাণ রাখেন।

গত বছরের ৫ এপ্রিল এ বিষয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। একইসঙ্গে কনডেম সেলে থাকা বন্দিদের বিষয়ে ছয় মাসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয় সেদিন। বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ ওই আদেশ দেন।

২০২২ সালের ৩ সেপ্টেম্বর মামলা চূড়ান্তভাবে নিষ্পত্তি হওয়ার আগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে কনডেম সেলে রাখার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

চট্টগ্রাম কারাগারে কনডেম সেলে থাকা জিল্লুর রহমানসহ মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন বন্দির পক্ষে আইনজীবী শিশির মনির এ রিট দায়ের করেন।

রিট আবেদনকারীরা হলেন- চট্টগ্রাম কারাগারের কনডেম সেলে থাকা সাতকানিয়ার জিল্লুর রহমান, সিলেট কারাগারে থাকা সুনামগঞ্জের আব্দুল বশির ও কুমিল্লা কারাগারে থাকা খাগড়াছড়ির শাহ আলম। মৃত্যুদণ্ডপ্রাপ্ত এই তিন আসামির আপিল হাইকোর্ট বিভাগে বিচারাধীন রয়েছে।


আরও খবর