আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

আজকের রাশিফল: ০৮ জুলাই ২০২২

প্রকাশিত:শুক্রবার ০৮ জুলাই ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৮ জুলাই ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি:

কোনো আকর্ষণীয় ম্যাগাজিন বা সাহিত্য পড়ে আজকে আপনার মন ভালো থাকবে। নিজের অসুস্থতা নিয়ে আলোচনা করা এড়িয়ে চলুন। বরং, ওই অসুস্থতা থেকে আপনার মনোযোগ সরানোর জন্য নিজেকে কোনো কাজে ব্যস্ত রাখুন। মামাবাড়ির কোনো সদস্যের কাছ থেকে আজ আর্থিকভাবে সহায়তা পেতে পারেন। অংশীদারি প্রকল্পগুলিতে ইতিবাচক ফলের চেয়ে আজ বেশি সমস্যা সৃষ্টি হতে পারে। অর্ধাঙ্গিনীর সাথে দারুণ সময় কাটবে।

বৃষ রাশি:

সৃষ্টিশীল ব্যক্তিদের ক্ষেত্রে আজ একটি সাফল্যময় দিন। পাশাপাশি, তাঁরা কোনো বহুপ্রতীক্ষিত খ্যাতি এবং স্বীকৃতি অর্জন করতে পারেন। ভবিষ্যতে সমস্যা এড়াতে আজ থেকেই আপনার অর্থ বিনিয়োগ এবং সঞ্চয়ের কথা ভাবতে শুরু করুন। আজ কাজের চাপের ফলে পরিবার এবং বন্ধুদের কোনো সময় না দেওয়ার কারণে আপনার মন ভালো থাকবে না। আপনার প্রত্যাশা পূরণের জন্য কোনো ব্যক্তিগত সম্পর্কের অপব্যবহার আপনার স্ত্রীকে বিরক্ত করতে পারে।

মিথুন রাশি:

আজ আপনার এক গোপন প্রতিপক্ষ আপনাকে ভুল প্রমাণিত করতে উদ্যত হয়ে উঠবেন। তাই সতর্ক থাকুন। কোনো অভিভাবকের সাহায্যে আজ আর্থিক ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন। আজকে আপনি সব কাজ ছেড়ে সেইসব কাজগুলিকে করতে পছন্দ করবেন যেগুলি আপনি শৈশবকালে করতে পছন্দ করতেন। অত্যধিক ব্যস্ততার কারণে আপনার মেজাজ খিটখিটে হয়ে উঠতে পারে। আজ খুব সহজেই আপনি অন্যদের দ্বারা আকৃষ্ট হতে পারবেন। জীবনসঙ্গীর সাথে রোমান্টিক সময় কাটবে।

কর্কট রাশি:

আজ আপনার ভাই-বোনেরা আপনার কাছ থেকে আর্থিক সহায়তা চাইতে পারেন। সন্তানের অসুস্থতার কারণে আজ আপনি ব্যস্ত থাকবেন। পাশাপাশি, সেদিকে সজাগ দৃষ্টি দিন। আজ কোনোকিছু করতে গিয়ে সেটিকে অবহেলা করবেন না। সঠিক উপদেশ গ্রহণ করুন। পছন্দসই ফলাফল পেতে আপনাকে আরও পরিশ্রম বাড়াতে হবে। কারোর কারোর ক্ষেত্রে আজ বিয়ের কথা চূড়ান্ত হতে পারে। বিবাহিতদের জন্য আজ ভালো দিন। আজ অবসর সময়ে আপনি ধ্যান করতে পারেন।

সিংহ রাশি:

আজ আপনি সকলের সাথেই অত্যন্ত শান্তভাবে কথা বলুন। ক্ষুদ্র ব্যবসায়ীরা অভিজ্ঞ কোনো ব্যক্তির কাছ থেকে পরামর্শ নিতে পারেন। যা তাঁদের আর্থিকভাবে লাভবান করতে পারে। কোনো সাধুসন্তের কাছ থেকে পাওয়া স্বর্গীয় জ্ঞান আপনাকে শান্তি এবং স্বস্তি দেবে। আজ একতরফা মোহ সর্বনাশা প্রমাণিত হবে। প্রতারণার হাত থেকে বাঁচতে আজ ব্যবসায় নজরদারী বজায় রাখুন। সন্তানদের সাথে ঠান্ডা মাথায় কথা বলুন।

কন্যা রাশি:

আজ ব্যক্তিগত বিষয়গুলি আপনার নিয়ন্ত্রণে থাকবে। আজ চিন্তাভাবনা না করেই কাউকে ঋণ দেবেন না। নাহলে পরে সমস্যায় পড়তে পারেন। পরিবার এবং বন্ধুদের সাথে অত্যন্ত ভালো সময় কাটবে। আজ আপনি হাসি-মজা সহযোগে পূর্ণমাত্রায় জীবন উপভোগ করতে পারবেন। আজ কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় কাজে গতি আসবে। ব্যস্ততার মাঝখানেও আজকে আপনি আপনার সন্তানদের জন্য সময় বার করবেন। কর্মক্ষেত্রে অত্যন্ত ভালো দিন কাটবে।

তুলা রাশি:

আজ বন্ধু-বান্ধবদের সাথে সন্ধ্যেযাপন করবেন এবং কোনো ছুটির পরিকল্পনা করতে পারেন। ভালোবাসার ক্ষেত্রে আজ ইতিবাচক অনুভূতি পাবেন। আজ আপনার মা অথবা বাবার স্বাস্থ্যের জন্য প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। তবে, মানসিক চাপ থাকা সত্বেও আপনার স্বাস্থ্য সুন্দর থাকবে। কোনো নতুন লোভনীয় প্রস্তাব পেলেও হঠকারী সিদ্ধান্ত নেবেন না। আজ বাড়ির সদস্যরা আপনার সাথে কোনো অসুবিধার কথা ভাগ করলেও আপনি নিজের কাজে ব্যস্ত থাকবেন এবং অবসরে নিজের পছন্দের কোনো কাজ করতে পারেন।

বৃশ্চিক রাশি:

যাঁদের সাথে আপনার খারাপ সময় কাটে, তাঁদের সাথে যোগাযোগ বাড়ানো থেকে বিরত থাকুন। আজ কোনো চমৎকার নতুন ধারণা পাওয়ার ফলে আপনি আর্থিক ভাবে লাভবান হতে পারবেন। এমনিতে আজ হাসিখুশিতে দিন কাটবে। আপনি যাঁর সাথে থাকেন তিনি আপনার সাম্প্রতিক কাজকর্মে অত্যন্ত অতিষ্ঠ হয়ে উঠবেন। আপনি আপনার কাজে কোনো চিন্তা না করে লেগে থাকুন। বিবাহিতদের জন্য ভালো দিন।

ধনু রাশি:

যদি আপনি একদিনের ছুটি নিয়ে কোনো ভ্রমণের পরিকল্পনা করেন তাহলে সেটি নিশ্চিন্তে করুন। আজকে আপনি আপনার জীবনসঙ্গীর সাথে সময় কাটানোর জন্য তাঁকে নিয়ে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করলেও তাঁর শরীর খারাপের কারণে এটা সম্পূর্ণ হবে না। আজ সন্তানদের মাধ্যমে আর্থিক সুবিধা পেতে পারেন। কোনো পারিবারিক জমায়েতে আজ আপনি মধ্যমণি হয়ে উঠবেন। স্ত্রীর সাথে ভালো সময় কাটবে।

মকর রাশি:

যাঁরা অযথা অর্থব্যয় করেন তাঁরা আজ বুঝতে পারবেন কতটা ভুল করেছেন। তাই, এখন থেকেই সঞ্চয় করতে শিখুন। আপনার দৈনিক সূচি থেকে বিরতি নিন এবং আজ আপনার বন্ধুদের সাথে বেড়াতে যান। প্রত্যাশামাফিক ফল না এলে আজ হতাশ হবেন না। প্রি়য়জনের কাছ থেকে অপরিমেয় সুখ পাবেন। দিনের শেষে আজকে আপনি আপনার বাড়ির সদস্যদের সময় দিতে চাইলেও কারো সাথে মনোমালিন্য হতে পারে।

কুম্ভ রাশি:

আজ কোনো দান-ধ্যানের মধ্যে নিজেকে ব্যস্ত রাখবেন। এটা আপনাকে মানসিক শান্তি দেবে। যাঁরা অচেনা ব্যক্তির পরামর্শে তাঁদের অর্থ বিনিয়োগ করেছিলেন তাঁরা আজ খুব সুবিধা পাবেন। অতিরিক্ত খাওয়াদাওয়া এড়িয়ে চলুন এবং আপনার ওজন নিয়ন্ত্রণে রাখুন। আজ আপনি আপনার কঠোর পরিশ্রমের ফল পেতে পারেন। আজ স্ত্রীর কোনো আচরণ আপনাকে কষ্ট দিতে পারে।

মীন রাশি:

আপনার উত্তম রসবোধ চারপাশের মানুষের মনে আজ রেখাপাত করতে পারে। অর্থব্যয় না করে সঞ্চয়ের প্রতি মনোযোগ দিন। অপ্রয়োজনীয় ব্যাপারে তর্ক করে সময় নষ্ট করবেন না। যাঁরা তাঁদের ভালোবাসার মানুষদের থেকে দূরে থাকেন তাঁরা আজ একে অপরকে গভীরভাবে মিস করতে পারেন। পাশাপাশি, ফোনেও বেশকিছুটা সময় কথা বলতে পারেন। বিবাহিতদের জন্য ভালো দিন। অবসর সময়টা নষ্ট না করে ভালো কিছু করার জন্য কাজে লাগান।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর



হবিগঞ্জে হাওরে ধান কাটা শেষের পর সরকারিভাবে সংগ্রহ শুরু

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
হবিগঞ্জ প্রতিনিধি

Image

হবিগঞ্জে শুরু হয়েছে সরকারিভাবে ধান-চাল সংগ্রহ অভিযান। তবে হাওরের প্রায় ৯৯ শতাংশ ধান কাটা-মাড়াই শেষ হওয়ার পর অভিযান শুরু হওয়ায় লক্ষমাত্রা অর্জন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। কৃষকরা বলছেন, ধান সংগ্রহে সরকারের কালক্ষেপণের কারণে কৃষকরা যেমন সেবা থেকে বঞ্চিত হবেন, তেমনি দৌড়াত্ব বাড়বে মধ্যসত্বভোগীদের।

খাদ্য অধিদপ্তরের তথ্য বলছে, চলতি বোরো মৌসুমে ৩২ টাকা কেজি (১২৮০ টাকা) দরে ধান, ৪৫ টাকায় সিদ্ধ চাল এবং ৪৪ টাকায় আতপ চাল কিনবে সরকার। সেই হিসেবে হবিগঞ্জ জেলার ৯টি উপজেলা থেকে ১৪ হাজার ৭৬০ মেট্রিক টন ধান ৪ হাজার ১৬৬ মেট্রিক টন আতপ চাল এবং ১৪ হাজার ৯৬৬ মেট্রিক টন সেদ্ধচাল কেনার লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে।

ধান-চাল সংগ্রহ কার্যক্রম চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত। তবে জুনের মধ্যে লক্ষ্যমাত্রার ৭০ শতাংশ অর্জনের নির্দেশনা দিয়েছেন মন্ত্রী। এদিকে, কৃষি বিভাগের তথ্য বলছে, পুরো জেলায় সার্বিকভাবে ধান কাটা শেষ হয়েছে ৮০ শতাংশ। হাওরের কাটা ও মাড়াই শেষ হয়েছে প্রায় ৯৯ শতাংশ।

কৃষকরা বলছেন, জেলায় সবচেয়ে বেশি ধান উৎপাদন হয় হাওরে। সেই ক্ষেত্রে হাওরের ধান কাটা-মাড়াই শেষে কৃষক কম দামে পাইকার ও ফড়িয়াদের কাছে বিক্রি করে দিয়েছেন। বাকি ধান বছরের খাবার জন্য গোলায় তুলছেন। এরপর ধান সংগ্রহ অভিযান শুরু হওয়ায় হাওরের কৃষকরা এই সুবিধা থেকে বঞ্চিত থাকবেন। একই সাথে বাড়বে মধ্যসত্বভোগীদের দৌড়াত্ব।

বানিয়াচং উপজেলার কাগাপাশা এলাকার কৃষক সুমন মিয়া বলেন, সরকার ধানের দাম নির্ধারণ করেছে ১২৮০ টাকা মণ। আর আমরা পাইকারের কাছে বিক্রি করছি ৭৭০ টাকা মণ। অনেক অপেক্ষা করছি কখন সরকার ধান কিনবে। আমরা ঋণ পরিশোধ করতে ধান কেটে বিক্রি করে ফেলেছি। এখন সরকার ধান কিনলেও আমাদের কোন লাভ নেই।

একই এলাকার কৃষক আনুয়ার মিয়া বলেন, একেতো সরকার ধান কিনতে দেরি করে ফেলছে। তার উপর আবার মাত্র ১২৮০ টাকায় ধান কিনছে। সরকারকে ধান দিতে হলে ট্রাক ভরে খাদ্য গুদামে নিয়ে যেতে হয়। যে কয়টা টাকা লাভ হওয়ার কথা, সেটি গাড়ি ভাড়া আর শ্রমিকের মজুরিতেই চলে যাবে। এরপর দেখা যাবে খাদ্য কর্মকর্তা বলতেছেন, ধান পরিস্কার না, ভালোভাবে শুকানো হইছে না। নানা অজুহাত।

এ ব্যাপারে জেলা খাদ্য কর্মকর্তা চাই থোয়াই প্রু মার্মা বলেন, অন্য বছর কৃষকরা যে অভিযোগ করেন এবার তা পারবেন না। কারণ এ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে ধান বিক্রি করতে হবে। এছাড়া ধান বিক্রির টাকা কৃষক তার নিজস্ব ব্যাংক একাউন্টে পাবেন।

চলতি বছর জেলা ১ লাখ ২৩ হাজার ৭৩৭ হেক্টর জমিতে বোরো আবাদ হয়েছে। চাল উৎপাদনের লক্ষ্যমাত্র ধরা হয়েছে ৫ লাখ ২০ হাজার ৬৫০ মেট্রিক টন।

নিউজ ট্যাগ: হবিগঞ্জ

আরও খবর



বিজ্ঞান জাদুঘর ট্রাস্টি বোর্ডসভা: ৫০ প্রতিষ্ঠানকে ৬৫ লাখ টাকা অনুদান

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
Image

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের আওতাধীন বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়ন ট্রাস্টি বোর্ডের এক সভা বুধবার (২৪ এপ্রিল) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী সভা সঞ্চালনা করেন। সভায় দেশের ৫০টি শিক্ষা প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ভিত্তিক বিজ্ঞান ক্লাবের জন্য ৬৫ লাখ টাকা অনুদান প্রদান করা হয়।

বোর্ডের সভাপতি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, গত ১৫ বছর যাবৎ বর্তমান সরকার মানুষের কল্যাণে এবং বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নে কাজ করছে। ট্রাস্টি বোর্ডের অনুদানের মাধ্যমে সরকার প্রান্তিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ করছে। বিজ্ঞান মনস্ক জাতি গঠনে বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল, তা বাস্তবায়নে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। তথ্য প্রযুক্তির সুবাদে বাংলাদেশের গ্রামাঞ্চলের শিক্ষার্থীরা এখন সারা পৃথিবী অবলোকন করছে।

এছাড়া বিজ্ঞান জাদুঘরের মিউজিয়াম বাস ও মুভি বাসের মাধ্যমে বিভিন্ন জেলা উপজেলায় ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনীর মাধ্যমে বিজ্ঞান সচেতনতা সৃষ্টি করা হচ্ছে।

তিনি আরও বলেন, মানুষ তৈরি করা কঠিন কাজ। মানষিকতার পরিবর্তন ও সততা ছাড়া কোন জাতি এগোতে পারেনা। বিজ্ঞানের ব্যবহারিক শিক্ষার অংশ হিসেবে প্রতিবারের ন্যায় এবারও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৈজ্ঞানিক যন্ত্রপাতি ক্রয়ের জন্য এ অনুদান প্রদান করা হয়।


আরও খবর



কী করবেন গরমে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

তীব্র গরমে পুড়ছে দেশ। এই সময়ে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। বিশেষ করে শিশু এবং বয়স্করা আছেন সবচেয়ে বেশি ঝুঁকিতে। ভরদুপুরে গরমে বাইরে কোথাও যাওয়ার পথেই হঠাৎ অসুস্থ হয়ে পড়ার ঘটনা হরহামেশাই হচ্ছে। অনেক সময় দেখা যায় অনেকেই এই ভ্যাপসা গরমে একেবারে অচেতন হয়ে যান।  প্রচণ্ড রোদ আর গরমে হিটস্ট্রোক হতে পারে যে কোনো বয়সের মানুষের।

যদি মনে হয় কেউ  হিটস্ট্রোক হয়েছে তাহলে সবার আগে অসুস্থ ব্যক্তিকে একটু শীতল জায়গায় নিন, গাছের নিচে বা কোনো দোকানের ভেতরে ফ্যানের বাতাসের নিচে। সম্ভব হলে ঠান্ডা পানিতে বা বরফে ভেজা কাপড় দিয়ে বারবার গা মুছে দিন বা শরীরে পানি স্প্রে করুন এবং শিগগির হাসপাতালে স্থানান্তর করুন।

সারাদিন নানা কাজে রোদের মধ্যেই ঘুরেছেন। গরমে অসুস্থতা আচমকা আপনার পেটে ও পা দুটোয় যেন টান লাগল বা কেউ খামচে ধরল। এ সমস্যার নাম হিট ক্র্যাম্প। শরীরে পানি ও লবণের অভাবে এমনটা ঘটে। এমন অবস্থায় দ্রুত গরম ও রোদ থেকে সরে যান। তুলনামূলক ঠান্ডা জায়গায় বসে পড়ুন। প্রচুর পানি ও লবণসমৃদ্ধ তরল (যেমন: ডাবের পানি, লেবু-লবণের শরবত) পান করুন। পরিশ্রম থেকে বিরত থাকুন। খুব ধীরে মাংসপেশি নাড়াচাড়া এবং পায়ের হালকা ব্যায়াম করুন।

সারা দিন রোদে গরমে ঘুরে দেখলেন ত্বক লালচে হয়ে গেছে বা পুড়ে গেছে। র‍্যাশ দেখা দিতে পারে। এটাকে বলা হয় হিট র‍্যাশ। এ সমস্যা সমাধানের জন্য ত্বকে ঠান্ডা বরফ বা ভেজা কাপড় লাগান।

তীব্র গরমে যে কেউ এমন আকস্মিকভাবে যে কেউ অসুস্থ হতে পারে তাই সাবধান থাকতে হবে। গরমে বাড়ির বাইরে গেলে সঙ্গে রাখুন পানি, ছাতা এবং সানগ্লাস। সুস্থ থাকতে প্রচুর পরিমাণে পানি ও তরল পান করবেন। বাইরের খাবার খাওয়া থেকে বিরত থাকুন। গরমে ঘরে ফিরেই ঠান্ডা পানি খাবেন না কিংবা গোসল করা থেকে বিরত থাকুন। আগে শরীরটা বাতাসে জুড়িয়ে নিন। প্রচণ্ড গরমে ঘরের ভেতরের বদ্ধ পরিবেশে হাঁসফাঁস লাগলে ছাদে যান কিংবা বারান্দায় গিয়ে বসুন।


আরও খবর



নাজিরপুরের চেয়ারম্যান হলেন আজকের দর্পণের প্রকাশক ও সম্পাদক শাহীন

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৮ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

পিরোজপুরের নাজিরপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৯ হাজার ২৭৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন দৈনিক আজকের দর্পণের সম্পাদক ও প্রকাশক, দোয়াত কলম মার্কার প্রার্থী এস এম নুরে আলম সিদ্দিকী শাহীন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আলী সিকদার পেয়েছেন ১৮ হাজার ৮৪৮ ভোট।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে এ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ আলীমুদ্দিন।

এ নির্বাচনে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শেখ মোস্তাফিজুর রহমান। তিনি পেয়েছেন ১৪ হাজার ৬০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চঞ্চল কান্তি বিশ্বাস পেয়েছেন ১২ হাজার ৮৪৭ ভোট।

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলো সিকদার। তিনি পেয়েছেন ২৯ হাজার ৮১৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মারুফা খানম পেয়েছেন ১৪ হাজার ৬৫৬ ভোট।

এছাড়া পিরোজপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে এস এম বাইজিদ হোসেন দোয়াত-কলম প্রতীক নিয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এস এম বাইজিদ হোসেন সাবেক ছাত্রলীগ নেতা ও সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক ভিপি ছিলেন।  

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা পরিষদ নির্বাচনে জিয়াউল আহসান গাজী আনারস প্রতীক নিয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তিনি পিরোজপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক।

নিউজ ট্যাগ: পিরোজপুর

আরও খবর



কুকি-চিনের সমন্বয়ক আকিম বম গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ১৭ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
বান্দরবান প্রতিনিধি

Image

পাহাড়ের সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বান্দরবান সদর ও রোয়াংছড়ি জোনের নারী শাখার অন্যতম প্রধান সমন্বয়ক আকিম বমকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫।

আজ শুক্রবার বান্দরবান জেলার লাইমী পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-১৫।

র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক আ ন ম ইমরান খান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং-এর পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম বলেন, কুকি-চিনের নারী শাখার অন্যতম সমন্বয়ককে গ্রেপ্তার করা হয়েছে। তিনি দেশে-বিদেশে সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত।

এর আগে, গত ৭ এপ্রিল বান্দরবানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে গ্রেপ্তার করে র‍্যাব।


আরও খবর