আজঃ মঙ্গলবার ২১ মে ২০২৪
শিরোনাম

১২ রাশির জাতক-জাতিকার কেমন যাবে দিনটি

প্রকাশিত:মঙ্গলবার ২৩ মার্চ ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ মার্চ ২০২১ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

২৩ মার্চ ২০২১ রোজ মঙ্গলবার বাংলা ৯ চৈত্র ১৪২৭।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): আজ বৈদেশিক যোগাযোগের দ্বারা অর্থ রোজগারের দিন। আমদানি রপ্তানি বাণিজ্যের সঙ্গে জড়িত থাকলে আশানুরূপ আয় রোজগার হতে পারে। প্রকাশ প্রকাশনা ও সংবাদিকতার কাজে হবেন সম্মানিত। দুপুরের পর পারিবারিক কোনো প্রত্যাশাপূরণের যোগ। গৃহ স্থাবর সম্পত্তি সংক্রান্ত ক্ষেত্রে অগ্রগতি।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে): আর্থিকক্ষেত্রে আশানুরূপ অগ্রগতি হবে। আর্থিক সঙ্কটের অবসান হয়ে কিছু অর্থ সঞ্চয়ের সুযোগ পাবেন। দুপুরের পর থেকে কোনো কাঙ্ক্ষিত সংবাদ লাভের আশা করতে পারেন। অনলাইন ক্রয় বিক্রয়ে মনের সাধ পূরণের সময়। ছোট ভাই-বোনের বিবাহ বা উচ্চ শিক্ষা সংক্রান্ত ক্ষেত্রে সাফল্য লাভের সময়।

মিথুন রাশি (২১ মে-২০ জুন): কর্মস্থলে আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধির সুযোগ আসবে। বৈদেশিক বাণিজ্যে হবে অগ্রগতি। সকল প্রকার বাধা বিপত্তি ও প্রতিকূলতাকে সকালের দিকেই জয় করতে সক্ষম হবেন। দুপুরের পর থেকে আপনার আর্থিক অগ্রগতির আশা। ব্যবসায় কাঙ্ক্ষিত লাভের যোগ। গণমাধ্যমে কাজের চেষ্টা সফল হবে।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই): বৈদেশিক কাজের ক্ষেত্রে চলতে থাকা জটিলতা কাটিয়ে ওঠার দিন। ভিসা সংক্রান্ত ক্ষেত্রে অগ্রগতি। প্রবাসী বড় ভাই-বোনের সাহায্য পাওয়া যাবে। দুপুরের পর থেকে আপনার সম্মান মর্যাদা বৃদ্ধির ঘটনা ঘটতে থাকবে। হারানো পদ পদরি ফিরে পাবেন। বাধা বিপত্তিকে জয় করতে সক্ষম হবেন।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট): বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের সাহায্য লাভের আশা। ঠিকাদারি বা কন্ট্রাকটারি কাজে নতুন কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। দুপুরের পর দূরের যাত্রার যোগ প্রবল। আইনগত জটিলতা থেকে উত্তোরণের আশা। ট্রান্সপোর্ট ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধির সুযোগ বাড়বে।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর): কর্মজীবনের পুনরারম্ভর সুযোগ পেতে পারেন। পিতার সাহায্যে আপনার ব্যবসায়ীক অবস্থার ধীরে ধীরে উন্নতির সময়। দুপুরের পর পেতে পারেন বকেয়া অর্থ। বড় ভাই বোন ও বন্ধুর সাহায্যে আর্থিক অবস্থার অগ্রগতি। ঠিকাদারি কাজে নতুন কার্যাদেশ পেতে পোড়াতে হবে অনেক কাঠখড়।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর): বিদেশ থেকে ভালো কোনো ব্যবসায়ীক সুযোগ আপনার ভাগ্য উন্নতি করাতে পারে। উচ্চ শিক্ষার প্রস্তুতিতে আরো কঠোর পরিশ্রমের প্রয়োজন পড়বে। দুপুরের পর বেকারদের চাকরি লাভের যোগ। পদস্থ কর্মকর্তাকে খুশি করে নতুন কাজের দায়িত্ব পেতে পারেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর): আজ আপনার প্রতিটি সিদ্ধান্ত আপনাকে নিতে হবে অনেক ভেবে চিন্তে। বিশেষ করে ঝুঁকিপূর্ণ বিনিয়োগে আরো সতর্ক না হলে বড় ধরনের আর্থিক বিপর্যয়ে পড়তে পারেন। দুপুরের পর ভাগ্য সহায় হল বিদেশ যাত্রার সুযোগ পাবেন। ধর্মীয় ও আধ্যাত্মিক ক্ষেত্রে মানসিক শান্তি প্রাপ্তির সম্ভাবনা।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর): সাংসারিক ও ব্যবসায়ীক ক্ষেত্রে আজ সকল জটিলতা কাটিয়ে ওঠার দিন। অংশীদারি সকল চুক্তি সম্পাদনে লাভবান হতে পারেন। কারো উপর অধিক নির্ভরতা কমাতে হবে। দুপুরের পর জীবন জীবিকার প্রয়োজনে যেতে হবে বহু দূর। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতিতে সফল হবেন।

মকর রাশি (২১ ডিসেম্বর-২০ জানুয়ারি): আপনার অনৈতিক চিন্তা ভাবনার ফল কিন্তু খুব একটা ভালো হবে না। কারো সঙ্গে প্রতারণার কারণে কর্মহানী হতে পারে। দুপুরের পর ব্যবসায় অগ্রগতি। সংসার জীবনে সুখ শান্তি ফিরে পাবেন। অংশীদারি কোনো কাজের দ্বারা অর্থ প্রাপ্তির যোগ প্রবল।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): শিল্পী ও সাহিত্যিকদের কাজের ক্ষেত্রে অগ্রগতি হবে। ছোট বা বড় মিডিয়াতে কাজের যোগ প্রবল। প্রেমের ক্ষেত্রে সময় ভালো নয়। দুপুরের পর কর্মস্থলে সহকর্মী বিরোধ থেকে সাবধান। অধীনস্থ কর্মচারীদের সাহায্য পাওয়ার চেষ্টা করতে হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ): নিজের সংসার জীবনে অনেক সময় নীরব দর্শক হয় সব কিছু দেখার প্রয়োজন হয়। মা-বাবা ভাই বোনের আচরণে ক্ষিপ্ত হওয়া অনুচিত। দুপুরের পর সন্তানে সাফল্যে হবেন গর্বিত। প্রেম ভালোবাসায় দিনটি ভরে রবে। শৈল্পিক কাজের জন্য সম্মানিত হতে পারবেন।


আরও খবর



এসএমসি প্লাসের কর্ণধার ওয়ালিউল ইসলামকে অর্থদণ্ড

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

অনুমোদনহীন ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রির কথা স্বীকার করায় এসএমসি প্লাসের কর্ণধার ওয়ালিউল ইসলামকে ১৬ লাখ টাকা জরিমানা করেছেন বিশুদ্ধ খাদ্য আদালত।

বৃহস্পতিবার (১৬ মে) বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবরের আদালত তার জামিন মঞ্জুর আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছে মামলার বাদী ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের পরিদর্শক কামরুল হাসান।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে অবস্থিত বিশুদ্ধ খাদ্য আদালতে বৃহস্পতিবার সকালে আত্মসমর্পণ করেন এসএমসি প্লাসের কর্ণধার ওয়ালিউল ইসলাম। পরে বিচারক আলাউল আকবর তার জামিন মঞ্জুর করেন।

গত মঙ্গলবার (১৪ মে) বাজারে বিক্রি হওয়া অনুমোদনহীন পাঁচটি কোম্পানির ইলেক্ট্রোলাইট ড্রিংকসের মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবরের আদালত। সেই সঙ্গে পাঁচটি কোম্পানির মালিকদের আগামী ৫, ৬ এবং ৯ জুন আদালতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এসএমসি প্লাস, প্রাণের এক্টিভ, ব্রুভানা, আকেজের রিচার্জ এবং টারবো- এগুলো ওষুধ নাকি এনার্জি ড্রিংকস সে বিষয়ে তারা ব্যাখ্যা দিবেন।

এর আগে ওই দিন সকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ক্ষমতাপ্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক মো. কামরুল হোসেন বিশুদ্ধ খাদ্য আদালতে এ মামলা দায়ের করেন। এ সময় নিরাপদ খাদ্য পরিদর্শক বলেন, এগুলোর একটিরও অনুমোদন নেই।

তিনি আরও বলেন, ওষুধ প্রশাসনও বলতে পারেনা এগুলো ওষুধ না ড্রিংকস। এর মধ্যে এসএমসি প্লাসের মডেল হয়ে পণ্যর প্রসারে প্রচারণা করছেন ক্রিকেটার তামীম ইকবাল। নিরাপদ খাদ্য আইন অনুযায়ী এটি অপরাধ। আমরা বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে বলেছি, শোনেনি কোনো কোম্পানি। কাজেই এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।


আরও খবর



টুঙ্গিপাড়ার পথে প্রধানমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১০ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

একদিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১০ মে) সকাল ৭টা ১০ মিনিটে তিনি ঢাকা থেকে রওনা করেন। বৃহস্পতিবার (৯ মে) এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব এমএম ইমরুল কায়েস।

তিনি বলেন, প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন।

এ বিষয়ে গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল হক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা জানাবেন। পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকাণ্ডের শিকার বঙ্গবন্ধু ও অপর শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রীর আরেকটি বিশেষ কর্মসূচি রয়েছে। তিনি টুঙ্গিপাড়ার দাড়িয়ারকুল সমবায় সমিতির উপদেষ্টা সদস্য। সমিতিটি আমার বাড়ি, আমার খামার’ প্রকল্পের আওতাভুক্ত। তিনি তার ব্যক্তিগত অর্থায়নে এ সমিতির উপকারভোগীদের মধ্যে কৃষি উপকরণ ও নগদ সহায়তা দেবেন।

জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রীর সফর নিরাপদ ও সফল করার লক্ষ্যে জেলা প্রশাসন সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। আইনশৃঙ্খলা রক্ষায় সব বাহিনীর সঙ্গে আমাদের সার্বিক সমন্বয়মূলক কাজ সম্পন্ন হয়েছে। আমরা আশা করছি, প্রধানমন্ত্রীর সফরটি সুন্দর, নিরাপদ ও সফল হবে।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজ্জাম্মেল হক টুটুল জানান, টুঙ্গিপাড়ায় এটি প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সফর। তিনি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে টুঙ্গিপাড়ার দাড়িয়ারকুল সমবায় সমিতির উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করবেন। এ সময় তিনি ব্যক্তিগত তহবিল থেকে তাদের শিক্ষা ও কৃষি উপকরণ এবং নগদ অর্থ প্রদান করবেন। কর্মসূচি পালন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুক্রবারই ঢাকায় ফিরবেন।


আরও খবর



সারাদেশে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের ৬৪ জেলায় শব্দ দূষণবিরোধী অভিযানের মধ্য দিয়ে পালিত হলো আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস। দিবসটি উদযাপনের অংশ হিসেবে পরিবেশ অধিদফতর জেলা প্রশাসনের সহযোগিতায় সারা দেশে একযোগে শব্দদূষণ নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনা করেছে।

প্রতি বছরের মতো এবারও এপ্রিল মাসের শেষ বুধবার (২৪ এপ্রিল) আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালন করা হয়েছে। আসুন সবাই শব্দদূষণ হ্রাসে সচেষ্ট হই এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবার দিবসটিতে নানা কর্মসূচি হাতে নিয়েছে পরিবেশ অধিদফতর।

দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা শব্দদূষণ নিয়ন্ত্রণে আইনের কঠোর প্রয়োগের পাশাপাশি নাগরিকদেও দায়িত্বশীলতা ও সচেতনতার উপর গুরুত্বারোপ করেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে দেশের প্রথম সারির বাংলা ও ইংরেজী জাতীয় দৈনিকে দিবসের গুরুত্ব তুলে ধরে সচেতনতামূলক রঙিন গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজধানী ঢাকা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জনসচেতনতামূলক ব্যানার ও ফেস্টুন টানানো হয়েছে। সরকারি সকল ওয়েবসাইটে পপ-আপ প্রদর্শন করা হয়েছে ও বিটিআরসির সহযোগিতায় সকল সেল ফোনে সচেতনতামূলক বার্তা প্রেরণ করা হয়েছে।


আরও খবর



পাবনার বেড়া ও সুজানগরে কেন্দ্রে যেতে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৮ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
মামুন হোসেন, পাবনা

Image

পাবনার বেড়া উপজেলা নির্বাচনে ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাধা দেয়ার অভিযোগ উঠেছে। পায়না সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ অভিযোগ করেন ঘোড়া প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল বাতেন।

তিনি জানান, উপজেলা নির্বাচনকে প্রভাবিত করছেন স্থানীয় এমপি শামসুল হক টুকুর ছেলে বেড়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আসিফ শামস রঞ্জন। তিনি হেলিকপ্টার প্রতীকের প্রার্থী রেজাউল হক বাবুর পক্ষে গত কয়েকদিন ধরে ভয়ভীতি দেখিয়ে আসছেন।

বুধবার (৮ মে) সকালে ভোটগ্রহণ শুরু হয়। পায়না কেন্দ্রে রঞ্জনের অনুসারী ও বেলা পৌরসভার কাউন্সিলর কিরণের নেতৃত্বে ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দেয়া হচ্ছে। কেবলমাত্র হেলিকপ্টার প্রতীকে ভোট দিতে রাজি না হওয়ায় মোল্লাপাড়ায় ভোটারদের অবরুদ্ধ করে রেখেছে সন্ত্রাসীরা। কেন্দ্রে অপকর্ম করতে না পেরে ভোটারদের ভোটকেন্দ্রে আসা থেকে বিরত রাখার চেষ্টা করছে রঞ্জনের ক্যাডার বাহিনী। বিষয়টির নিন্দা জানিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন আব্দুল বাতেন।

পায়না সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ডাক্তার আসাদুজ্জামান বলেন, ভোটকেন্দ্রের ভেতরে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকালে এজেন্টদের বের করে দেয়ার চেষ্টা হলেও আমরা তা প্রতিহত করেছি। কেন্দ্রের বাইরে কোন ঘটনা ঘটলে সেটি আইনশৃঙ্খলা বাহিনী দেখবে।

পাবনার বেড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ বলেন, নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। মোবাইল টিম সক্রিয় রয়েছে। ভোটারদের বাধা দেয়ার তেমন কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, সুজানগর উপজেলায় মথুরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের যেতে বাধা দেয়ার অভিযোগ করেছেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল ওহাব। তবে বাধা দেয়ার কোন ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহিনুজ্জামান শাহিন।


আরও খবর



প্রধানমন্ত্রী হজ কার্যক্রমের উদ্বোধন করবেন আজ

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৮ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ হজ কার্যক্রমের উদ্বোধন করবেন। বেলা ১১টায় রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে আনুষ্ঠানিকভাবে হিজরি ১৪৪৫ সালের হজ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করবেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাওয়া তথ্য অনুযায়ী, অনুষ্ঠানে হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী।

আগামী বৃহস্পতিবার থেকে বাংলাদেশি হজযাত্রীদের নিয়ে হজ ফ্লাইট চালু হওয়ার কথা রয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওইদিন প্রথম হজ ফ্লাইট বিজি-৩৩০১ বিমানটি ৪১৯ জন যাত্রী নিয়ে সকাল ৭টা ২০ মিনিটে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে যাত্রা করবে। একই দিন দুপুর ১টায় সৌদি আরবের ফ্লাইনাস এয়ারলাইন্সের একটি বিমান বাংলাদেশি হজযাত্রীদের নিয়ে জেদ্দার উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে। ২০২৪ সালের হজে বাংলাদেশ থেকে ৮৩ হাজারের বেশি হাজী হজ পালন করবেন।


আরও খবর